Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ‘বর্ণবাদী' হামলায় নিহত ৩

বুধবার, ১৯ এপ্রিল ২০১৭

বাপ্ নিউজ : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ফ্রেসনো কাউন্টিতে এক কৃষ্ণাঙ্গ ব্যক্তির গুলিতে তিন শ্বেতাঙ্গ নিহত এবং আরও একজন আহত হয়েছেন। পুলিশের দাবি, এটি ‘বর্ণবাদী হামলা’। সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

ফ্রেসনোর পুলিশ প্রধান জেরি ডায়ার জানিয়েছেন, ‘মঙ্গলবার কোরি আলী মুহাম্মদ নামের ওই কৃষ্ণাঙ্গ ব্যক্তি ৯০ সেকেন্ডে ১৬ রাউন্ড গুলি করেছেন। ’

Picture

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল ১০টা ৪৫ মিনিটের দিকে সন্দেহভাজন ব্যক্তি একটি গাড়িতে বসা শ্বেতাঙ্গদের দিকে গুলি চালাতে শুরু করেন। পরে একটি ইলেকট্রিক্যাল কোম্পানির দিকে গুলি চালালে এক পথচারী নিহত হন। তিনি একাধিকবার ‘হ্যান্ডগান’ রিলোড করেন বলেও প্রত্যক্ষদর্শীরা জানান।  

জেরি ডায়ার আরও জানান, পুলিশ তাকে গ্রেফতার করার সময় কোরি আলী আল্লাহু আকবার বলে চিৎকার করছিলেন। তবে জেরি ডায়ারের দাবি, ‘এটা জঙ্গি হামলা নয়, ঘৃণাজনিত অপরাধ। ’

alt

পুলিশ জানিয়েছে, গত সপ্তাহে তিনি এক মোটেলের নিরাপত্তাকর্মীকে হত্যা করেছিলেন বলে সন্দেহ করা হচ্ছে। ওই নিরাপত্তাকর্মীও শ্বেতাঙ্গ। ওই সন্দেহভাজন ব্যক্তি শ্বেতাঙ্গ ও বর্তমান মার্কিন প্রশাসনের প্রতি তীব্র বিদ্বেষ পোষণ করেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন।