Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

নরসিংদীর মনোহরদীতে ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৩ মে

বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০১৭

মোঃ সুমন রানা,বাপসনিঊজ: নরসিংদী।আগামী ২৩ মে দেশের ৫৪টি ইউনিয়ন পরিষদের (ইউপি)নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত মঙ্গলবার এসব ইউপির নির্বাচনী তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন(ইসি)।ঘোষিত তফসিল অনুসারে এসব ইউপি নির্বাচনে মনোনায়নপএ জমা দেওয়ার শেষ তারিখ আগামী ২৭ এপ্রিল, মনোনয়ন যাচাই বাছাই ৩০ এপ্রিল এবং প্রত্যাহারের তারিখ ৭ মে। গত মঙ্গলবার ইসির উপসচিব ফরহাদ আহম্মাদ খান( নির্বাচন পরিচালনা-২) স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তফসিল ঘোষনা করা হয়।
৫৪ টি ইউপির মধ্যে ১৭ টিতে সাধারন নির্বাচন।
,৯ টিতে মামলা বা অন্য কোন কারনে স্হগিত থাকা নির্বাচন এবং ২৮ টিতে বিভিন্ন শূণ্য পদে উপনির্বাচন হবে শূন্য পদের মধ্যে দুটি চেয়ারম্যান ও বকিগুলো সদস্য পদ।
ফরহাদ আহম্মাদ খান জানান,এ নির্বাচনের জণ্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ইসি।সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।
যে ১৭ টি ইউপিতে সাধারন নির্বাচন হবে তার মধ্যে নরসিংদী জেলার মনোহরদী উপজেলার চারমান্দালীয়,খিদিরপুর ও কৃষ্ণপুর ইউপি নির্বাচন।

চলতি বছরের জন্য ধান, চাল ও গমের দাম নির্ধারণ করেছে সরকার। এই দামে সরাসরি কৃষকদের কাছ থেকে খাদ্যশস্য কিনবে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটি।
রোববার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘চলতি বছরে ১৬ লাখ মেট্রিক টন খাদ্যশস্য কিনবে সরকার। এর মধ্যে ২৪ টাকা কেজি দরে সাত লাখ মেট্রিক টন ধান, ৩৪ টাকা কেজি দরে সাত লাখ টন সিদ্ধ চাল, ৩৩ টাকা কেজি দরে এক লাখ টন আতপ চাল ও ২৮ টাকা কেজি দরে এক লাখ টন গম কেনা হবে।’

বেলা সোয়া ৩টার দিকে সচিবালয়ের খাদ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন অর্থমন্ত্রী।  
চলতি মাসের ১৮  তারিখ গম কেনার প্রক্রিয়া শুরু হয়ে চলবে ৩০ জুন পর্যন্ত। ধান ও চাল কেনার প্রক্রিয়া ২ মে থেকে ৩১ আগস্ট পর্যন্ত চলবে বলে জানান অর্থমন্ত্রী। অর্থমন্ত্রীর সভাপতিত্বে বৈঠকে আরো উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী,  খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ।