Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

মার্কিন এয়ারক্রাফ্ট ক্যারিয়ার ডুবিয়ে দেবে উ. কোরিয়া!

সোমবার, ২৪ এপ্রিল ২০১৭
বাপ্ নিউজ : মার্কিন এয়ারক্রাফ্ট ক্যারিয়ার ইউএসএস কার্ল ভিনসন যে কোনো মুহূর্তে ডুবিয়ে দিতে সেনাবাহিনী প্রস্তুত বলে জানিয়েছে উত্তর কোরিয়া।

 
উত্তর কোরিয়ার বিপ্লবী সেনাবাহিনীর সক্ষমতা কতটা, মার্কিন যুক্তরাষ্ট্রকে এবার হাতেনাতে তার প্রমাণ দেয়া হবে বলেও হুমকি দিয়েছে দেশটি। খবর বাসস'র।

উত্তর কোরিয়া একের পর এক পরমাণু ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ চালাতে থাকায় ওয়াশিংটন ও পিয়ংইয়ংয়ের মধ্যে উত্তেজনা তুঙ্গে উঠেছে।

এরই প্রেক্ষিতেই মার্কিন নৌসেনার কার্ল ভিনসন স্ট্রাইক গ্রুপকে কোরীয় উপদ্বীপের দিকে পাঠিয়েছে আমেরিকা। জাপানের নৌসেনাও মার্কিন নৌবহরের সঙ্গে যোগ দিয়েছে। তার পরই রোববার ফের হুঁশিয়ারি দিল উত্তর কোরিয়া।

কার্ল ভিনসন স্ট্রাইক গ্রুপ এই মুহূর্তে ঠিক কোথায় রয়েছে, সে বিষয়ে যুক্তরাষ্ট্র স্পষ্ট করে কিছু জানায়নি।

মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স শনিবার জানিয়েছেন, 'কয়েক দিনের মধ্যেই' কোরীয় উপকূলের কাছে পৌঁছবে নৌবহরটির।

রোববার উত্তর কোরিয়ার শাসক দল ওয়ার্কার্স পার্টির মুখপত্র রডং সিনমুনে লেখা হয়েছে, 'একটা মাত্র আঘাতেই যুক্তরাষ্ট্রের পরমাণু শক্তিচালিত এয়ারক্রাফ্ট ক্যারিয়ারটিকে ডুবিয়ে দিতে আমাদের বিপ্লবী সেনাবাহিনী প্রস্তুত।'

ইউএসএস কার্ল ভিনসনে যে আঘাত হানা হবে, তাতে গোটা বিশ্ব হাতেনাতে প্রমাণ পাবে উত্তর কোরিয়া সেনাবাহিনীর সক্ষমতা ঠিক কতটা। এমন কথাও লেখা হয়েছে কোরীয় সংবাদপত্রটিতে।

কোরীয় উপদ্বীপের দিকে যে মার্কিন নৌবহরটি এগোচ্ছে। সেটির সঙ্গে যুক্ত হয়েছে জাপানি নৌসেনার দুটি যুদ্ধজাহাজও। পশ্চিম প্রশান্ত মহাসাগরের বুকে জাপান ও যুক্তরাষ্ট্র যৌথ মহড়া চালাবে। মার্কিন নৌসেনা সম্প্রতি দক্ষিণ কোরিয়ার সঙ্গে তেমনই একটি যৌথ মহড়া শেষ করেছে।