Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

জেএসডি -যুক্তরাষ্ট্র-এর সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন-এর পিতা প্রবীণ প্রবাসী এমদাদুউললাহ বাচ্চু মিয়া আবারও হাসপাতালে দোয়া প্রার্থী

বৃহস্পতিবার, ২৭ এপ্রিল ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপ্ নিউজ : এনজেবিডিনিউজ:জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন-এর পিতা প্রবীণ প্রবাসী এমদাদুউললাহ বাচ্চু মিয়া গত বছর ১৫ আগস্ট নিউইয়র্কের ব্রঙ্কসের লিংকন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এবং ১০ দিন পর বাসায় অসেনা। তিনি আবারও হঠাৎ গত শুকরবার অসুস্থতাবোধ করলে ঐদিন তাকে হাসপাতালে ভর্তি করা হয়,তাকে  হাসপাতালে দেখতে গেলেন মুলধারার আইনজীবি ফেড বারগ। উলেলখ্য এমদাদুউললাহ বাচ্চু মিয়া ১৯৫২ সালে তার বন্ধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেস্টুরেন্ট ব্যবসায়ী এমদাদ এর কাছে দেখা করতে যান। ওই সময় তিনি মহান ভাষা আন্দোলনে ১৪৪ ধারা ভঙ্গে অংশ নেয়ার কারণে গ্রেফতার হন। তিনি ১৯৭১ সালের প্রথম দিকে যুক্তরাজ্য প্রবাসী হন।

মুক্তিযুদ্ধকালীন তিনি লন্ডনে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন আন্দোলন সংগ্রামে অংশ নেন। ১৯৮১ সালে মমতা নামে জাহাজে করে যুক্তরাষ্ট্র প্রবাসী হন এবং নিউইয়র্ক সিটির ম্যানহাটনের ৬ স্ট্রীটে বসবাস করেন। বাংলাদেশের প্রথম রেস্টুরেন্ট কিসমত উদ্বোধন করেন এবং উক্ত রেস্টুরেন্টে কাজ করেন। ১৯৯৪ সালে তিনি অবসর জীবন যাপন করেন এরং  ১৯৯৪ সালে তিনি স্থায়ীভাবে দেশে চলে যান। তবে ২০০০ সাল থেকে উন্নত চিকিৎসার জন্য পুনরায় নিউইয়র্ক চলে আসেন। তিনি বর্তমানে নিউইয়র্ক ও বাংলাদেশে বসবাস করেন। এমদাদুউললাহ বাচ্চু মিয়া নিউইয়র্ক সিটির ম্যানহাটান বুরো আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সম্পাদক  নির্বাচিত হন।

১৯৮২ সালে দেশে সামরিক আইন জারী হলে সৈ¦রশাসক এরশাদ বিরোধী আন্দোলনে যুক্তরাষ্ট জাসদ সভাপতি আবদুল মোসাব্বির এর সাথে এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এমএ সালামের নেতৃত্বে জাতিসংঘের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সহ প্রতিটি আন্দোলন সংগ্রামে অংশ নেন। তার আরোগ্য কামনায় পরিবারের পক্ষ থেকে জেএসডি সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন প্রবাসীদের আর্শীবাদ কামনা করেছেন। তার স্ত্রী, ৩ ছেলে, ২ কন্যা এবং অসংখ্যা নাতি নাতনীরা নিউইয়র্কে বসবাস করেন। এমদাদুউললাহ বাচ্চু মিয়ার আরোগ্য কামনা করেন এমএ সালাম,হাসানুর রহমান, আবুল মোসাব্বির, হাকিকুল ইসলাম খোকন, এম জেড ফয়সাল, শামসুউদ্দিন আহমেদ শামীম, তসলিম উদ্দিন খান , দেওয়ান শাহেদে চীধুরী,নুওে আলম জিকুসহ আরো অনেকে।ছবিতে হাসপাতালে এমদাদুউললাহ বাচ্চু মিয়ার পাশে মুলধারার আইনজীবি ফেড বাগর এবং হাজী আনোয়ার হোসেন লিটন,ছবি:বাপসনিঊজ ।


Add comment


Security code
Refresh