Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

রাত বাড়লেই ঝরে পড়ে নারী পুলিশদের রূপ

রবিবার, ০৭ মে ২০১৭

বাপ্ নিউজ : অপরাধীতে ধরতে একদিকে বন্দুক হাতে পুলিশের নারী সদস্যরা, অপরদিকে রাতের অন্ধকারে এরাই হয়ে ওঠেন অনেক পুরুষেরই স্বপ্নের রানি। ব্রাজিলের রিও-ডি-জেনেইরোতে রয়েছেন এমন বেশ কিছু পুলিশবাহিনী। যারা ব্রাজিলের ভয়ংকর রাস্তাগুলিতে বন্দুক হাতে পাহাড়ায় রত থাকেন। কিন্তু রাত নেমে আসলেই তারা বিকিনি ফটোশ্যুট করে ইন্সটাগ্রামে তাঁদের ফলোয়ারদের সংখ্যা আরও বাড়িয়ে তোলেন। তাদের দিনের আর রাতের এই দুই রূপের বৈপরীত্য তাক লাগিয়ে দেওয়ার মতন।

 মেরি অ্যাগ, এই নারী পুলিশের বয়স প্রায় ৩০ বছর। তিনি রিও শহরের হাইওয়ে পাহারারত পুলিশের এক সদস্য। তিনিই বলেন, এই দেশ বিশ্বের মধ্যে একেবারে অন্যতম সাংঘাতিক একটি দেশ। ছোট থেকেই তিনি দেখে এসেছেন সমাজবিরোধী দলগুলি তার কমিউনিটির উপর কিভাবে অত্যাচার করছে এখানে।

Picture

সেই অত্যাচার থেকে তার পরিবারকে এবং তার কমিউনিটিকে বাঁচানোর জন্যই পুলিশ অফিসারের পেশা গ্রহণ করেছেন তিনি। এই পেশাতে আসার জন্য তাঁর একমাত্র উদ্দেশ্য ছিল সমাজের নিষ্পাপ জনগনদেরকে রক্ষা করা এই সমাজবিরোধী লোকজনের হাত থেকে বাঁচানোর জন্য। আর সেই উদ্দেশ্যেই এই সমস্ত সমাজবিরোধী গ্যাংগুলির বিরুদ্ধে সরব হয়েছেন এই নারী বাহিনী।

পুলিশি সূত্রে জানা গেছে, এই শহরটাই অপরাধীদের সংখ্যা সবচেয়ে বেশি। এই অপরাধীদের গ্যাংটি চুরি-ছিনতাই, ধর্ষণের মতন মারাত্মক অপরাধে জড়িত তারা। তাদের বিরুদ্ধে কড়াহাতে পদক্ষেপ নেওয়ার জন্যই এই বিশেষ নারী পুলিশ বাহিনী উদ্যোগ নিয়েছেন। সূত্র: কলকাতা টোয়েন্টিফোর