Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

“সবার জন্য হাসি” সেচ্ছাসেবী সংগঠনের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সোমবার, ১৫ মে ২০১৭

এস.এম.আবু ওবাইদা-আল-মাহাদী, বাপ্‌স নিউজ : কুষ্টিয়া ॥ কুষ্টিয়া কেন্দ্রিক "সবার জন্য হাসি" সেচ্ছাসেবী সংগঠনের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩০ জন সুবিধা বঞ্চিত শিশুদের সাথে একটি দিন উদযাপন করলো সংগঠনটি। সকলের মুখে হাসি ফুটানোর লক্ষ্যে ২০১৫ সালের ২রা মে সংগঠনটি যাত্রা শুরু করে। সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের হাসানোর দায়িত্ব নিয়েছে সংগঠনটি। যাদের মধ্যে শিশু এবং বৃদ্ধদের প্রতি রয়েছে বেশি গুরুত্ব । সংগঠনটির প্রতিষ্ঠাতা তরুন সাংগঠনিক আকাশ বিশ্বাস।
শনিবার দিন ব্যাপী নানা আয়োজনে জেলা সদরের "চিলিস ফুড পার্ক" নামক একটি স্বনামধন্য রেস্টুরেন্টে ৩০ শিশু এবং সাংগঠনিক প্রায় ২৫ জন সেচ্ছাসেবকের সহায়তায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। প্রথমে সকলের উপস্থিতিতে একটি কেক কাটা হয়। কেকটি উপস্থিত শিশুদের জন্মদিনের উদ্দেশ্যে উৎসর্গ করে সংগঠনটি। এরপর শিশুগুলিকে দুপুরের আহার করানো হয়। অনুষ্ঠানের এক পর্যায়ে শিশুদের জন্য কিছু বিনোদনের আয়োজন করা হয় এবং সেখানে শিশুগুলি আনন্দের সাথে অংশগ্রহণ করে। বিনোদনের ছলে তাদের খাওয়ার আগের হাত ধুয়ার নিয়ম, সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকার কৌশল ও বড়দের সম্মান করার ব্যপারে জানানো হয়। সবশেষে বিকেল বেলা জেলা শিশু পার্কে তাদের কে নিয়ে তাদের পছন্দের রাইডে চড়ানো হয়, সাথে তাদের জন্য থাকে আইসক্রিম।

alt
একদিনের বিনোদনটি ছিলো তাদের কাছে রূপকথার গল্পের মতো। শিশু গুলির মাঝে তাদের অনুভূতি জানতে চাওয়া হলে, তাদের মাঝে উপস্থিত মিতু (৬) জানায় "আমার খুব ভাল লাগছে, ভাইয়া আপুগো সাথে অনেক মজা করছি"। অনুষ্ঠানে উপস্থিত ছিলো, সংগঠনের কেন্দ্রীয় শাখার সহ সভাপতি সোহান পলক, সাধারণ সম্পাদক মাহমুদুল সোহাগ সহ মামুন, মুকুট, তন্ময়, খালিদ, বুখারি। সংগঠন এর পক্ষ থেকে তরুণ সাংগঠনিক সোহান পলক জানায়, “শিশুদের নিয়ে অনেক পরিকল্পনা হাতে নিয়েছি আমরা, যার মধ্যে দরিদ্র শিশু শিক্ষা নিশ্চিত, মেধাবী শিশুদের মেধা বৃত্তি সহ আমাদের নানা রকম আয়োজন রয়েছে দরিদ্র শিশুদের জন্য। ব্যতিক্রমধর্মী আমাদের সংগঠনে ইতিমধ্যে আমরা বন্যার্তদের মাঝে ত্রাণ, শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ, স্কুল ম্যাগাজিন প্রকাশনা, বৃক্ষরোপন কর্মসূচী সহ নানা কাজ করেছি। আমাদের বর্তমান ফান্ড নিজেদের অর্থায়নে পরিচালিত হচ্ছে। যদি আমাদের সাথে সমাজের উচ্চ শ্রেনীর মানুষ এগিয়ে আসে তবে আমরা আরো অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারবো।

ভেড়ামারা বারমাইলে ট্রাকের ২০টি ব্যাটারী চুরি
এস.এম.আবু ওবাইদা-আল-মাহাদী, বাপ্‌স নিউজ : কুষ্টিয়া ॥ কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহিরচর ইউনিয়নের ১২ মাইল নামক স্থানে পাবনা-কুষ্টিয়া মহাসড়কে অবস্থিত এ.বি মটরস নামের একটি দোকানের শার্টারের তালা ভেঙ্গে ট্রাকের ২০ টি ব্যাটারী চুরি হওয়ার ঘটনা ঘটেছে। শনিবার দিবাগত রাতে এ.বি মটরস দোকানের তালা ভেঙ্গে  সংঘবদ্ধ চোরচক্র ২০ টি এ্যাপোলো কোম্পানির ট্রাকের ব্যাটারী চুরি করে নিয়ে যায়।
এব্যাপারে এ.বি মটরস এর প্রোঃ মোঃ বুলবুল ভেড়ামারা থানাতে একটি সাধারণ ডায়েরী করেছেন। এ.বি মটরস এর প্রোঃ মোঃ বুলবুল জানান, প্রতিদিনের ন্যায় শনিবার দিবাগত রাত ১০ টার সময় ভেড়ামারা ১২ মাইলে মিজান তেলপাম্প সংলগ্ন আমার নিজ দোকানের শার্টারে তালা দিয়ে বাড়ী যায়। সকালে দোকানে গিয়ে জানতে পারি, আমার দোকানে শার্টারের তালা ভেঙ্গে চুরি হয়েছে। অজ্ঞাত চোরের দল আমার দোকান থেকে ট্রাকের ২০টি এ্যাপোলো কোম্পানী’র ব্যাটারী চুরি করে নিয়ে প্রায় দুই লাখ ত্রিশ হাজার টাকা’র ক্ষতি সাধন করেছে।
ভেড়ামারা থানার ডিউটি অফিসার এএসআই মনিরুল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে ভেড়ামারা থানায় এ.বি মটরস এর প্রোঃ মোঃ বুলবুল একটি সাধারণ ডায়েরী করেছেন। জি.ডি. নং -৬১৫। তারিখ ঃ ১৪-০৫-২০১৭ ইং।