Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বনানীর রেইন্ট্রি হোটেলে ২ ছাত্রী ধর্ষণ রাজাপুরে এমপি বিএইচ হারুনকে নিয়ে ক্ষুদ্ধ আওয়ামী লীগ নেতারা

বুধবার, ১৭ মে ২০১৭

মোঃ আঃ রহিম রেজা,বাপ্ নিউজ : রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরের আওয়ামী লীগ নেতারা সংসদ সদস্য বজলুল হক হারুনের সাম্প্রতিক সময়ের কর্মকান্ডে ক্ষুব্দ হয়েছেন। এমপির রেইনট্রি হোটেলে বিশ^বিদ্যালয়ের ২ ছাত্রী ধর্ষণের ঘটনার পর ঝালকাঠি-১(রাজাপুর-কাঠালিয়া) আসনের সংসদ সদস্য ধর্মমন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সদস ও রাজাপুর উপজেলা আ’লীগের সভাপতি বজলুল হক হারুনের উপরে ক্ষোভ প্রকাশ করেন তারা। দুই তরুণী ধর্ষণের ঘটনা প্রকাশ পাওয়ার পর ঢাকার বনানীতে রেইনট্রি হোটেল এখন আলোচিত। সাংসদ হারুনের জমির উপর গড়ে ওঠা ওই হোটেলটির মালিকানা তার সন্তানদের বলে তিনি গণমাধ্যমে দাবি করেছেন, যদিও হোটেলের কর্মচারিরা বলছেন এমপি বিএইচ হারুন নিজেই মালিক ওই হোটেলের। ছোট ছেলে মাহির হারুনই মূলত এটি পরিচালনা করেন বলে জানা গেছে। তিনি ২০০৮ সালে প্রথমবার নির্বাচিত হওয়ার পর ১০ম সংসদ নির্বাচনেও ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসন থেকে আওয়ামী লীগের হয়ে এমপি হয়ে প্রতিনিধিত্ব করছেন। সম্প্রতি রেইনট্রি হোটেলে বিশ^বিদ্যালয়ের ২ ছাত্রী ধর্ষণের ঘটনার পর এমপির হোটেলটি এখন আলোচিত সারাদেশের মতো ঝালকাঠিতেও, সেই সঙ্গে সমালোচিত হচ্ছেন স্থানীয় সংসদ সদস্য হারুনও। রাজাপুর উপজেলা আওয়ামী লীগে যুগ্ম-সম্পাদক জিয়া হায়দার খান লিটনও তার সমালোচনামুখর। তিনি বলেন, ‘এমপি হারুনের হোটেলে ছাত্রী ধর্ষণ ও মাদক জব্দ হওয়া এলাকায় আওয়ামী লীগের জন্য একটি বড় ধাক্কা। এতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। ২০০৮ সালের নির্বাচন থেকেই আমরা তাকে (হারুনকে প্রত্যাখ্যান করে আসছিলাম। গত নির্বাচনের আগেও আমরা তার প্রতি অনাস্থা জানিয়েছিলাম। তাতেও কোন কাজ হয়নি।’ হারুনের ছোট ভাই মজিবুল হক কামাল রাজাপুর উপজেলার গালুয়া ইনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক। হারুনের বাবা রাজাপুর উপজেলার কানুদাশকাঠি গ্রামের আব্দুর রব ছিলেন একজন ধর্মীয় নেতা। একাত্তরে মুক্তিযুদ্ধের সময় তিনি পাকিস্তানের পক্ষে ছিলেন বলে রাজাপুর উপজেলা আওয়ামী লীগের নেতারা দাবি করছেন। একাত্তরে হারুনের ভূমিকা নিয়েও প্রশ্ন রয়েছে। হারুনের সংসদীয় আসনের অপর উপজেলা কাঁঠালিয়ার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তরুণ সিকদার বলেন, ‘সে আমাদের দলীয় ভাবমূর্তি নষ্ট করেছে। আমরা তাকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।’ রেইনট্রি বিতর্ক প্রসংঙ্গে সংসদ সদস্য বজলুল হক হারুনের সথে কথা বলতে তার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন ধরেননি। বিএইচ হারুনের ভাই ঝালকাঠি জেলা পরিষদ সদস্য আজাদ হোসেন আরজুর সঙ্গে যোগযোগ করা হলে তিনি বলেন, 'এমপি সাহেব হয়ত কাজে ব্যস্ত রয়েছেন। যে কারণে কথা বলতে পারছেন না।’ রেইনট্রিকে ঘিরে সাম্প্রতিক ঘটনাবলী ও এমপি হারুনের ছেলে মাহির হারুনের সংশ্লিষ্টতার বিষয়ে জানতে চাইলে আজাদ বলেন, ‘হোটেলের মালিক এমপি সাহেবের পরিবার এটা ঠিক। তবে ঘটনার সঙ্গে মাহিরের বা অন্য কোনো বিষয়ে সংশ্লিষ্টতার বিষয়ে আমি কিছুই জানি না। যতদূর জানি বেতনভুক্ত কর্মকর্তা-কর্মচারীরাই এটি পরিচালনা করেন। এমপি সাহেবের কাছে সবকিছুর খবরও থাকে না। সেখানে কি হয়েছে বা হয়নি তা কর্মকর্তা-কর্মচারীরাই ভালো বলতে পারবেন। আমি কিছুই বলতে পারব না।’
১৭ ঘণ্টা বিদ্যুৎবিহীন
রাজাপুরে ঘূর্ণিঝড়ে স্কুল শিক্ষকেরসহ অর্ধশতাধিক বসতঘর ও গাছপালার ব্যাপক ক্ষতিগ্রস্থ

মোঃ আঃ রহিম রেজা,বাপ্ নিউজ : রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি :ঝালকাঠির রাজাপুরের উত্তর কাঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফেরদৌস হোসেনের ঘিগড়া গ্রামের বসতঘরসহ উপজেলার ৬ ইউনিয়নের অর্ধশতাধিক বসতঘর ও গাছপালার ব্যাপক কালবৈশাখি ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে বলে সংবাদ পাওয়া গেছে। সোমবার দিবাগত রাত ১টার দিকে হানাদেয়া এ ঝড়ের কারনে উপজেলার বিভিন্ন স্থানের বৈদ্যুতিক লাইন ক্ষতিগ্রস্থ হয়ে প্রায় ১৭ ঘণ্টা বিদ্যুৎ বিহীন কাটিয়েছে উপজেলাবাসী। এছাড়া মধ্যবিল ছোনাউটা তোঁতামিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় লন্ডভন্ড হয়েছে। ঝড়ে এই বিদ্যালয়টি সম্পূর্ন ভেঙ্গে যায়। বিদ্যালয়ের উপর গাছ পরে টিনের চালা ভেঙ্গে ভেঙ্গে যায়। এতে শ্রেনী কক্ষ ও লাইব্রেরির আসবাবপত্রসহ গুরুত্বপূর্ন কাজগপত্র নষ্ট হয় গেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান সদাগর জানান,  ঘূর্ণিঝড়ে এই বিদ্যালয়ের প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। শ্রেনী কক্ষের অভাবে বর্তমানে পাঠদান বন্ধ রয়েছে।

ঝালকাঠিতে রমজানে দ্রব্যমূল্য সহনীয় রাখতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা

মোঃ আঃ রহিম রেজা,বাপ্ নিউজ : রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি :ঝালকাঠিতে আসন্ন রমজানের পবিত্রতা রক্ষা, দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখা ও আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার জন্য ব্যাবসায়ী ও পুলিশ কর্মকর্তাদের মধ্যে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে চেম্বার অব কমার্স ইন্ডাসট্রি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান প্রধান অতিথি ছিলেন। চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহাবুব হোসেনের সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব এবং চেম্বারের সাবেক সভাপতি সালাহউদ্দিন আহমেদ সালেকসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ আলোচনায় অংশ নেন। সভায় রমজানে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানানো হয়। এছাড়া রমজানের পবিত্রতা রক্ষা ও সার্বিক আইন শৃঙ্খলা বজায় রাখতেও সবাইকে একসাথে কাজ করতে আহ্বান জানান।

ঝালকাঠিতে কালী মন্দির  ভেঙ্গে গুড়িয়ে দিয়ে জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানবন্ধন

মোঃ আঃ রহিম রেজা,বাপ্ নিউজ : রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি :ঝালকাঠি সদর উপজেলার আগলপাশা গ্রামের শত বছরের পুরাতর কালী ও মন্দির ভেঙ্গে গুড়িয়ে দিয়ে দেবত্তোর সম্পত্তি দখল করে নেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীর বিরুদ্ধে। সোমবাদ দুপুরে শহরের একটি কমিউনিটি সেন্টার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেছেন ঝালকাঠির পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও বাসন্ডা ইউপি চেয়ারম্যন মোবারক হোসেন মল্লিক। সংবাদ মম্মেলন লিখিত বক্তব্যে বলা হয়েছে, হিন্দু জনসাধারনের ব্যাবহার্য বেবত্তোর ৮২ শতাংশ জমিতে শতাধিক বছর ধরে কালী ও শীতলা মাতার পূজা অর্চনা করে আসছে মন্দিরের সেবায়েতরা। গত ১১ মে রাতের ঐ গ্রামের মোহসীন বাকলাই বুলডোজার দিয়ে মন্দিরটি ভেঙ্গে গুড়িয়ে দিয়ে সম্পত্তি দখলে করে নেয়। এ ব্যাপারে থানা পুলিশসহ প্রশাসেনর কাছে অভিযোগ দিয়েও কোন প্রতিকার হয়নি। কাজে বাধা হয়ে দাড়ানোয়ে উল্টো ভুমিদস্যুরাই বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম্যে চেয়ারম্যানকে হেয় প্রতিপন্ন করতে অপপ্রচার চালাচ্ছে।  এটিকে দুপুরে প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে অবিলম্বে দখলকৃত দেবত্তোর সম্পত্তি উদ্ধার করে মন্দিরটি পূনঃ প্রতিষ্ঠার দাবি জানোনো হয়।