Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডের আলোচনা, ইফতার ও দোয়া

শুক্রবার, ১৬ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ড-এর এক আলোচনা, ইফতার ও দোয়া মাহফিল গত ১২ই জুন সোমবার নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ “ল অফিস অব এহসান” এ সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব মুক্তিযোদ্ধা এএসএম মাসুদ ভূইয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। স্বাগত বক্তব্য পেশ করেন যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা মীর আব্দুল কাদির। সমাবেশে আগামী ১০ই জুলাই ২০১৭ ইং মধ্যে সকল যুক্তরাষ্ট্র প্রবাসী মুক্তিযোদ্ধাদের ডাটা ফরর্ম পূরণ করে ঐ দিনের সভায় পেশ করার সিদ্ধান্ত হয়। সেই সাথে গঠনতন্ত্র অনুযায়ী আগামী ১০ই জুলাই ২০১৭ পূনাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে কার্যক্রম জোরালোর করার জন্য আহ্বায়ককে সর্বসম্মতিক্রমে দায়িত্ব প্রদান করা হয়। খবর বাপসনিঊজ। সভায় নিউইয়র্ক থেকে এক ব্যক্তি কাঠালিয়া ক্যাম্পের তথাকথিত লীডার দাবী করে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী বক্তব্য নিজ খরচে বিজ্ঞাপন দিয়ে প্রচার করছে- তার তীব্র নিন্দা ও ধিক্কার জানানো হয়। সে যদি অবিলম্বে এইসব অপকর্ম বন্ধ না করে তবে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

Picture
সভায় বাংলাদেশে মুক্তিযোদ্ধা যাচাই বাচাই প্রক্রিয়ার ব্যাপারে বিস্তারিত চিত্র তুলে ধরা হয়। বক্তরা বলেন, যে সকল মুক্তিযোদ্ধা কোন তালিকায় অন্তর্ভূক্ত নয় তারা যেন নিজেদেরকে তালিকাভূক্তি ছাড়া মুক্তিযোদ্ধা দাবী না করেন। এমনও দেখা যায় অন্যের নামের সার্টিফিকেট ফটোকপি করে এনে নিজেকে মুক্তিযোদ্ধা দাবী করা হচ্ছে। এছাড়াও বর্তমান সরকারের নির্দেশনা মোতাবেক যাদের বয়স ৭১ সালে ১৩ বৎসরের কম ছিল তারা মুক্তিযোদ্ধা পরিচয় দেয়া থেকে বিরত থাকেন। আলোচনা সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা আকতারুজ্জামান, মুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেম সরকার, মুক্তিযোদ্ধা মাহমুদুল হাসান মানিক, মুক্তিযোদ্ধা আশরাফুল হোসেন মৃধা,  মুক্তিযোদ্ধা মোঃ শফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা মোঃ আমানত উল্লাহ,  মুক্তিযোদ্ধা মিসবাহ্ উদ্দিন আহম্মদ,  মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম আজিম, মুক্তিযোদ্ধা এস এম রফিকুল ইসলাম,  মুক্তিযোদ্ধা মোঃ হুমায়ুন  কবির,  মুক্তিযোদ্ধা নুরুল আমিন,  মুক্তিযোদ্ধা আলেয়া শরীফ,  মুক্তিযোদ্ধা মোঃ মনোয়ার হোসেন,  মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ,  মুক্তিযোদ্ধা আলহাজ্ব মিসবাহ উদ্দিন,  মুক্তিযোদ্ধা তোজাম্মেল হোসেন খান,  মুক্তিযোদ্ধা মোঃ নূরুল আমিন মিয়া। এছাড়া উপস্থিত ছিলেন, সর্বজনাব সুফিয়ান খান, নজরুল ইসলাম ও ডলি চৌধুরী।
ইফতারের পূর্বে মুক্তিযুদ্ধে শহীদ সহযোদ্ধাসহ সকল শহীদের ও অসুস্থ মুক্তিযোদ্ধাদের আরোগ্য ও দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া পরিচালনা করেন মুক্তিযোদ্ধা শরীফ উদ্দিন। ইফতার আয়োজনে স্পন্সর ছিলেন সিলেট এম সি ও গভঃ কলেজ এলমনাই এসোসিয়েশন এর সাবেক সভাপতি সুফিয়ান খান।


Add comment


Security code
Refresh