Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির এক অংশের সংবাদ সম্মেলন

বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ : জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার এক অংশের নেতৃবৃন্দ গত ৩ জুলাই সোমবার সন্ধ্যা ৭টায় নিউইয়র্কের বাঙ্গালী অধ্যাষিত জ্যাকসন হাইটসের টক অব দ্যা টাউন রেষ্টুরেন্টে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। খবর বাপসনিউজ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির প্রাক্তন সাধারণ সম্পাদক ও সাবেক সমন্বয়কারী আব্দুর নূর বারভূইয়া, উপদেষ্টা আলতাফ হোসেন , উপদেষ্টা মুক্তিযোদ্ধা ইসমাইল খান আনসারী, উপদেষ্টা মাহবুবুর রহমান চৌধুরী ,সহ সভাপতি মাহবুবুর রহমান অনিক, সাবেক যুগ্ম সম্পাদক সাব্বির লস্কর, জাপা নেতা গোলাম জহিরুল কবির এবং সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী।

Picture

সংবাদ সম্মেলনের শুরুতে লিখিত বক্তব্য পেশ করেন যুক্তরাষ্ট্র জাপা সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী। লিখিত বক্তব্যে সাংগঠনিক সম্পাদক ওসমান চেীধুরী বলেন,
সংবাদপত্রে অসত্য ও বানোয়াট তথ্য প্রকাশের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন
গত ১৮ জুন উডসাইডের একটি রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র জাতীয় পাটি  (জাপা)’র  ইফতার মাহফিলে সংঘঠিত পরিস্থিতি সম্পর্কে সংবাদপত্রে সঠিক তথ্য প্রকাশিত হওয়া সত্বেও স্বার্থান্বেষী ও ক্ষমতালোভী ব্যক্তিবর্গ এ খবরের বিপরীতে সম্পূর্ণ অসত্য, বানোয়াট ও ভিত্তিহীন কথা পরবর্তী সপ্তাহে প্রকাশ করে যুক্তরাষ্ট্র জাপা’র  মর্যাদা ও সুনামকে ক্ষুণœ করার প্রতিবাদে জনসমক্ষে পুনরায় সঠিক তথ্য তুলে ধরার উদ্দেশ্যে আজকের এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। আমাদের আহ্বানে সাড়া দিয়ে এ অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বন্ধুদের কাছে আমরা কৃতজ্ঞ ও ঋণী।

alt
প্রিয় সাংবাদিক বন্ধুগণ
উপরোল্লিখিত ইফতার মাহফিলের প্রকৃত ঘটনা ২১ জুন সাপ্তাহিক ঠিকানা ও যুক্তরাষ্ট্রসহ বাংলাদেশের বিভিন্ন পত্রিকায় সঠিকভাবে তুলে ধরা হলেও জাপা’র বিতর্কিত ও পকেট কমিটির সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু দলীয় নেতাকর্মীদের দ্বারা প্রত্যাখাত হয়ে প্রকৃত ঘটনাকে ধামাচাপা দেয়ার উদ্দেশ্যে ২৮ জুন প্রকাশিত ঠিকানায় সম্পূর্ণ অসত্য ও ভীতিহীন কল্প-কাহিনী প্রকাশের ব্যবস্থা করে।
প্রকৃত ঘটনা হলো ইফতার পার্টির অনুষ্টান শুরু হবার সাথে সাথে প্রধান অতিথি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির মহিলা সম্পাদিকা ও জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদিক অনন্যা হুসেইন মৌসুমী, যুক্তরাষ্ট্র জাপা’র প্রধান সমন্বয়কারী ও কেন্দ্রীয় সদস্য আব্দুর নুর বড় ভূঁইয়া, কেন্দ্রীয় সদস্য মাহাবুবুর রহমান অনীক, কেন্দ্রীয় সদস্য আলতাফ হোসেন, কেন্দ্রীয় সদস্য মাহাবুবুর রহমান চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক জাফর মিতা, সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী মঞ্চে আসন গ্রহণ করেন।
মঞ্চে আসন পেতে ব্যর্থ হওয়ায় সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু ও তথাকথিত ভারপ্রাপ্ত সভাপতি হাজী আব্দুর রহমান লজ্জা ঢাকতে না পেরে ৯১১ কল করে পুলিশ আনেন এবং তাদের অপছন্দের লোকদেরকে অনুষ্ঠান থেকে বের করে দেয়ার অনুরোধ জানান। রেস্টুরেন্টের মালিকের কাছে পুলিশ জানতে চান কোন ব্যক্তির নামে বুকিং আছে কিনা। মালিক বললেন কারো নামেই বুকিং নেই। তাই পুলিশ বললেন: হয়তো কোন গোলমাল ছাড়া সবাই মিলেমিশে অনুষ্ঠান করতে হবে নতুবা অনুষ্ঠান না করেই সবাইকে পাঁচ মিনিটের মধ্যে অনুষ্ঠানস্থল ত্যাগ করতে হবে।
এমন পরিস্থিতিতে সভাপতি হিসেবে কারো নাম ঘোষণা করা হয়নি, কিংবা অনুষ্ঠান  পরিচালনার জন্যও কারো নাম বলা হয়নি। এ অবস্থায় সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী সভা পরিচালনা করেন। বক্তব্য রাখেন সর্বজনাব আব্দুর নুর বড় ভূঁইয়া, মাহাবুবুর রহমান অনীক, আলতাফ হোসেন ও মাহাবুবুর রহমান চৌধুরী।
পরিশেষে প্রধান অতিথি অনন্যা হুসেইন মৌসুমী যুক্তরাষ্ট্র জাপা’র নেতাকর্মীদেরকে আশ্বাস দিয়ে বলেন, তিনি চেয়ারম্যানের সাথে কথা বলে সবার গ্রহণযোগ্য কমিটি গঠনের উদ্যোগ নিবেন। তার আশ্বাসে উপস্থিতি নেতাকর্মীরা শান্ত হন।
উল্লেখ্য হাজী আব্দুর রহমান ও  আবু তালেব চান্দু কোণঠাসা হয়ে অনুষ্ঠানে কোন কথা বলতে সক্ষম হননি।

alt
সাংবাদিক বন্ধুগণ  
আপনারা অবশ্যই জানেন যে, মাহাবুব আলী বুলু দীর্ঘ ১৭/১৮ বছর ধরে ঢাকায় বসে একনাগাড়ে যুক্তরাষ্ট্র জাপা’র সভাপতি ছিলেন। অন্যদিকে আবু তালেব চৌধুরী একধারে ৮ বছর সাধারণ সম্পাদক ছিলেন। এরপরেও তারা তাদের পদ থেকে সরতে চান না। স্বভাবতঃ তাদের কারণেই যুক্তরাষ্ট্র জাপা সাংগঠনিক কার্যক্রম ভেঙ্গে পড়েছে। তাই নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে তাদেরকে বর্জন করেন।
এ সংগঠনকে সঠিক পথে আনার উদ্দেশ্যে যোগ্য ও ত্যাগী নেতাকর্মীদের সমন্বয়ে সবার গ্রহণযোগ্য একটি শক্তিশালী কমিটি গঠনের উদ্দেশ্যে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে ১৮ জুন ইফতার মাহফিলে সভাপতি ও সাধারণ সম্পাদককে কোন ধরনের ভূমিকা পালনের সুযোগ দেন নি।

alt
প্রিয় বন্ধুগণ
আপনা জাতির বিবেক। আপনারা আপনাদের লেখনি দিয়ে মানুষের কাছে সত্য ও বস্তুনিষ্ঠ তথ্য তুলে ধরেন। আমরা আশা করি স্বার্থান্বেষী ক্ষমতালোভী চক্রের মুখোশ উন্মোচন করে তাদের খপ্পর থেকে যুক্তরাষ্ট্র জাপাকে বের করে আনার সংগ্রামে আমরা আপনাদের সহযোগিতা কামনা করছি।
আপনারা আমাদের আহ্বানে সাড়া দিয়ে এ অনুষ্ঠানে উপস্থিত হবার জন্য জাতীয় পার্টিপক্ষ থেকে আন্তুরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।
আরো বলেন সম্প্রতি গঠিত যুক্তরাষ্ট্র শাখার কমিটিতে অনিয়ম করেই যাচ্ছেন মাহবুব আলী বুলু ও আবু তালেব চৌধুরী চান্দু।তারা যুগ্ম প্রচার সম্পাদক আকতার কবিরকে পরিবর্তন করে ওয়াহিদ ফেরদৌস করেছেন। যুগ্ম দপÍর সম্পাদক ২জুন সুয়েব আহমেদ ও আবুল কাদের লালু (আবুল কাদের লালু নামে আমাদেও সংগঠনের কোন কর্মীই নেই) এবং এই স্থানে আক্তার কবিরকে করা হয়েছে।
শ্রম বিষয়ক সম্পাদক মাসুদুর রহমানের নাম পরিবর্তন করে আবুল খালেক লালু করা হয়েছে। যুব বিষয়ক সম্পাদক নজরুল ইসলামকে পরিবর্তন করে শফিক আলম করা হয়েছে। সদস্য হিসেবে নাম নেই সমসের আলী ,আব্দুল কাদেও লিপু, ফাহিমা রসি, এমডি মুসলিম, আসাদুজ্জামান নোমান।
সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির চেয়ারম্যনের নিকট দাবী জানান যুক্তরাষ্ট্রে বসবাসরত মুলধারার ও ত্যাগী নেতাকর্মীদের নিয়ে সবার কাছে গ্রহণযোগ্য একটি কমিটির। সংবাদ সম্মেলণে শেষে সবাইকে নৈশভোজে আপ্যায়ণ করা হয়।


Add comment


Security code
Refresh