Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকা’র উদ্যোগে ভাস্কর সৈয়দ আব্দুল্লাহ খালিদ, আবৃতি শিল্পী কাজী আরিফসহ অন্যান্য গুণীজনদের স্বরণ সভা অনুষ্ঠিত

মঙ্গলবার, ১১ জুলাই ২০১৭

Picture

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ : চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকার উদ্যোগে গত ৭ জুলাই শুক্রবার সন্ধ্যা ৮টায় নিউইয়র্কের বাঙ্গালী অধ্যাষিত জ্যাকসন হাইটসের নিউ মেজবান রেষ্টুরেন্টে একুশে পদকপ্রাপ্ত, মহান মুক্তিযুদ্ধের স্বরক ভাস্কর্য “অপরাজেয় বাংলা’র ভাস্কর ,চট্রগ্রাম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ আব্দুল্লাহ খালিদ, স্থপতি, আবৃতি শিল্পী ও মুক্তিযোদ্ধা কাজী আরিফ, স্বাধীনতা পদক, একুশে পদক, বাংলা একাডেমী, রবীন্দ্র-নজরুলসহ বহুমাত্রিক পুরস্কার বিজয়ী শিক্ষাবিদ, রবীন্দ্র-নজরুল গবেষক, ইতিহাসবিদ, লেখক, ঔপনাসিক ও কলামিষ্ট ড. করুনাময় গোস্বামী , মুক্তিযোদ্ধা সৈয়দ শহীদুল হক মামা ,চট্রগ্রাম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ভাষা তাত্ত্বিক ড. রাজিব হুমায়ুন, নজরুল সঙ্গীতের বিশুদ্ধ স্বরলিপিকার সুধীন দাস ও শিক্ষাবিদ সুরেশ চক্রবত্রী সহ সম্প্রতি গুণিজনদের প্রয়ানে অনুষ্ঠিত স্বরণ সভায় বক্তাগণ তাদের জীবনের বিভিন্ন দিক দিয়ে আলোকপাত করেন।

alt

প্রবাসে এই প্রথম একটি স্বরন সভা অনুষ্ঠিত হয়েছে। যে স্বরণ সভাটি চিরস্বরনীয় হয়ে থাকবে। পিন পতন নিরবতায় অনুষ্ঠিত স্বরণ সভাটি মধ্যরাত পর্যন্ত চলে। প্রবাসে যে কোন সভা হলে অনুষ্ঠানের মাঝে  অনেকেই বলে যান।

alt

রেষ্টুরেন্টের হল রুম ছিল কানায় কানায় পরিপূর্ণ। এবং আগত অতিথি দর্শক সভায় শেষ পর্যন্ত উপস্হিত থেকে প্রয়াত গুণিজনদের জীবন আলেখ্য সম্পর্কে জানেন।

alt

উপস্থিত সবাই এই স্বরণ সভার প্রসংশা করেছেন। স্বরণ সভায় প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেসন এর  কবিতা ও আবৃতির উপমা দিয়ে পরিচালনা ও উপস্থাপনায় অনুষ্ঠিত স্বরণ সভায় মুখ্য আলোচক ছিলেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী বগুড়ার সাবেক মহাপরিচালক ও নিউইয়র্ক প্রবাসী প্রাবন্ধিক প্রফেসর ড. আশরাফ উদ্দিন আহমেদ।খবর বাপসনিঊজ।

alt
অতিথিদের মাঝে বক্তব্য রাখেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য ও সি অইও এবং অর্থনীতি বিভাগের অধ্যাপক প্রফেসর ড. ইরশাদ কামাল খান, চট্রগ্রাম বিশ^বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদ এর সাবেক ডিন প্রফেসার হোসাইন কবির , বিটিবি’র সাবেক পরিচালক ও সঙ্গীত শিল্পী সাহিদা আরাবী,সাপ্তাহিক ঠিকানার প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান,  চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন  কানাডার সভাপতি ইলিয়াস মিয়া ,প্রগ্রেসিব ফোরাম নিউইয়র্কের সভাপতি খোরশেদুল ইসলাম , বাপসনিউজ এডিটর ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এশোসিয়েশন ইউএসএ’র সভাপতি একে আজাদ তালুকদার,  উপদেষ্টা ও সাবেক সভাপতি অধ্যাপক স্বপন দাস, উপদেষ্টা ও সাবেক সভাপতি বিষœ গোপ একটিবিষ্ট মিনহাজ আহমেদ শামু, প্রয়াত ড. রাজিব হুমায়ুনের ভাইপো ডা  হাসান শহীদ, অপরাজেয় বাংলা’র ভাস্কর প্রফেসর সৈয়দ আব্দুল্লাহ খালিদের তনয়া রুবী শরীফ।

alt
স্বাগত বক্তব্য রাখেন চট্রগ্রাম বিশ^বিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকার সাধারন সম্পাদক সাবিনা শারমিন নিহার,সমাপনি বক্তব্য এবং ধন্যবাদ জ্ঞাপন করেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকার সভাপতি এমএ আজিজ নাঈমী।বক্তব্য রাখেন সাংস্কৃতিক সম্পাদক শিবলী সাদেক,সৈয়দা পারভীন আকতার পলি, বাংলাদেশ সোসাইটির শিক্ষা ও স্কুল সম্পাদক আহসান হাবিব , এডভোকেট নাজনীন মামুন প্রমুখ।

alt
অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন কবি শামস আল মামুন, অধ্যাপক হোসনে আরা বেগম, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারন সম্পাদক ও ঢাকা বিশ^বিদ্যালয় এলামনাই এসোসিয়েশন যুক্তরাষ্ট্রের সাবেক সভাপতি মোহাম্মদ হোসেন খান ,সভাপতি গাজী শামসু উদ্দিন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক এমএ করিম জাহাঙ্গীর, কবি মিশুক সেলিমসহ প্রবাসের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠণের নেতৃবৃন্দসহ লেখক, কবি সাংবাদিক, সাহিত্যিক শিল্পী কলাকুশলীবৃন্দ।

alt
সংগীত শিল্পী কণিকা দাসের একটি সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। স্বরণ সভার প্রারম্ভে প্রয়াত গুণীজনদের স্বরণে দাড়িঁয়ে একমিনিট নিরবতা পালন করা হয়।

alt
সভায় বক্তাগণ প্রয়াত গুণীজনদের আদর্শ ও কর্মময় জীবন থেকে শিক্ষা নিতে হবে এবং দেশ ও প্রবাসের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আমাদেরকে মুক্তিযুাদ্ধর চেতনায় কাজ করতে হবে। মধ্যরাত বারটায় সভাপতি উপস্থিত অতিথি ও অব্যাগতদেও ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করে। শেষে সবাইকে নৈশভোজে আপ্যায়ণ করা হয়।


Add comment


Security code
Refresh