Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

"জাতির পিতার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসায় নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন "

সোমবার, ২১ আগস্ট ২০১৭

Picture

সুহাস বড়ুয়া (বাপ্‌সনিউজ) বোষ্টন : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎবার্ষকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বোষ্টনে নিউইংল্যান্ড আওয়ামী লীগ গত ১৩ই আগস্ট ক্যামব্রিজের পিসানি সেন্টারে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

alt

নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গনির সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকলের এবং ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরাবতা পালন করা হয়।

alt

বঙ্গবন্ধু পরিবারের প্রিয়ভাজন, মুক্তিযোদ্ধা মোস্তাক তালুকদার সকলের শান্তি কামনা করে দোয়া এবং মোনাজাত পরিচালনা করেন।

alt

আলোচনা সভায় বক্তারা বলেন, যাঁর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না, সেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে ১৫ আগস্ট রাতে হত্যা করা হয়।

alt

অনেকে বলেন কিছু বিপদ গামী সৈনিক বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের প্রায় সকলকে হত্যা করেছে।

alt

এই কথাটি সত্যি নয় দেশি ও বিদেশি গভীর চক্রান্ত এ হত্যার সঙ্গে জড়িত।

alt

বক্তারা বলেন,বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর চেতনাকে হত্যা করতে পারেনি ঘাতকরা। তিনি এখনো প্রতিটি ঘরে বেঁচে আছেন।

alt

বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের যে কোন পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম।

alt

শেখ হাসিনার প্রতি দেশ বাসীর যথেষ্ট আস্থা এবং বিশ্বাস রয়েছে।

alt

বক্তারা আরো বলেন, ৭৫ এর ১৫ই আগষ্টে জিয়াউর রহমান এবং ২১শে আগষ্টে তাঁর ছেলে তারেক জিয়া নির্মম হত্যাকাণ্ডের পৃষ্ঠপোষকতা করেন যা খুনিরাই বিভিন্ন মাধ্যমে ব্যক্ত করেছে ।

alt

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হতে আর বেশি দেরি নাই।

alt

বিএনপি যতই ষড়যন্ত্র করুক না কেন, আওয়ামী লীগের উন্নয়নকে দাবিয়ে রাখতে পারবে না। কারণ প্রত্যেকটি মানুষের ভেতর বঙ্গবন্ধুর ও স্বাধীনতার চেতনা রয়েছে। এই চেতনায় দেশ এগিয়ে চলেছে। দেশের উন্নয়ন সমাদৃত হচ্ছে।

alt

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডঃ বামন দাস বসু বলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি  এবং নিউইংল্যান্ড আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি মতিউর রহমান, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া , মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা, ফিরোজ খান আনন্দ, বাংলাদেশ এসোসিয়েশন অফ নিউইংল্যান্ডের সাবেক সভাপতি শহীদুল ইসলাম প্রিন্স, আওয়ামী লীগের বিশিষ্ট নেত্রী সফিদা বসু,  আওয়ামী লীগ নেতা ডক্টর আশীষ দেব, বিশিষ্ট কবি বদিউজ্জামান নাসিম, বেইন সভানেত্রী তামান্না করিম, হাসানুজ্জামান সোহেল, মিশা রহমান, নিউইংল্যান্ড আওয়ামী লীগের অর্থ সম্পাদক ওসমান গণি, মোহাম্মদ সাহাবুদ্দিন, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সহ সম্পাদক শহিদুল ইসলাম রনি, নিউইংল্যান্ড যুবলীগের লীগের সভাপতি সিরাজুম মুনিরের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নিউইংল্যান্ড যুব লীগ নেতা রবিন দাশ, নিউইংল্যান্ড যুব লীগের সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ,যুগ্ন সম্পাদক শহিদুল ইসলাম এবং যুবলীগ নেতা মোঃ ফোরকান।

alt

বক্তারা নিউইংলেন্ড আওয়ামী লীগের সুদৃঢ় ঐক্যের উপর গুরুত্ব আরোপ করেন।

alt


Add comment


Security code
Refresh