Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ জ্যোতি ব্যাপক আলোচনায় !

মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০১৭

আমিন, বাপসনিঊজ-শিবগঞ্জ, বগুড়া :আগামী একাদশ সংসদ নির্বাচনে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে বিএনপি’র মনোনয়ন পেতে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী সমবায় দল কেন্দ্রীয় কমিটির সভানেত্রী, জাতীয়তাবাদী কৃষক দল কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক, সাবেক এমপি, বিশিষ্ট শিক্ষানুরাগী ও নারীনেত্রী অধ্যক্ষ নূর আফরোজ বেগম (জ্যোতি)। তিনি এখন এ আসনে ব্যাপক আলোচনায়। 
সূত্রমতে, বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে এবার পরিবর্তনের হাওয়া বইছে। আর জনমুখী নানা ইতিবাচক কর্মকান্ড আর সুখে-দুঃখে সাধারণ মানুষের পাশে থাকা বাংলাদেশ জাতীয়তাবাদী সমবায় দল কেন্দ্রীয় কমিটির সভানেত্রী, জাতীয়তাবাদী কৃষক দল কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক, সাবেক এমপি, বিশিষ্ট শিক্ষানুরাগী ও নারীনেত্রী অধ্যক্ষ নূর আফরোজ বেগম (জ্যোতি) দলীয় মনোনয়নের বিষয়ে বিভিন্ন ভাবে এগিয়ে আছেন। আগামী নির্বাচনে এই আসনে যারা বিএনপি’র ধানের শীষ প্রতীকের মনোনয়ন প্রত্যাশী তাদের মধ্যে নূর আফরোজ বেগম (জ্যোতি) অন্যতম। তাই সুখে-দুখে জনতার পাশে থাকা বিরোধী পক্ষ কর্তৃক নানান নির্যাতনে শিকার এবং দলীয় কর্মকান্ড ও আন্দোলনে অন্যতম সাহসী ভূমিকা পালনকারী জ্যোতিকে নিয়ে এ আসনের দলীয় নেতাকর্মীরা স্বপ্ন দেখতে শুরু করেছেন। বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড আর বিচক্ষণ নেতৃত্বগুণে ইতিমধ্যে বগুড়া-২ তথা শিবগঞ্জ বাসীর আস্থা ও ভালাবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি। তারা এবার বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ¯েœহধন্য নূর আফরোজ বেগম (জ্যোতি) কেই এ আসনের এমপি হিসেবে পেতে চায়। আগামী নির্বাচনে এ আসনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী জ্যোতি তার নিজ নির্বাচনী এলাকায় নানান কর্মকান্ডে আত্মনিয়োগ করছেন। দলীয় কর্মসূচির পাশা-পাশি সামাজিক ও সেবামূলক কর্মকান্ডে তাকে সক্রিয়ভাবে যোগ দিতে দেখা গেছে। নিজ নির্বাচনী এলাকার সাধারণ মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন বলেও জানা গেছে। অন্যদিকে ওই নির্বাচনী এলাকার জনগণও তাকে সাদরে গ্রহণ করছে বলেও জানিয়েছে একটি সূত্র।
এ ব্যাপারে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের অনেকেই বলেন, নূর আফরোজ বেগম (জ্যোতি) এ আসনের জনসাধারণকে যেভাবে আপন করে নিয়ে, তাদের সুখে-দুঃখে পাশে থাকেন, তা সত্যি অভূতপূর্ব। এছাড়া সে হাসি মুখে অনেকেরই মন জয় করে নিয়েছেন। তাই আমরা তাকেই আগামীতে সংসদ নির্বাচনে এই আসনের এমপি হিসেবে পেতে চাই। আর তিনিই এখন এ আসনে ব্যাপক আলোচনায়।                              
এ ব্যাপারে নূর আফরোজ বেগম (জ্যোতি) বলেন, দীর্ঘদিন যাবৎ বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের ১২ টি ইউনিয়নের বিভিন্ন এলাকার মানুষের পাশে থেকে তাদের আশা-আকাঙ্খার কথা জেনেছি। স্বাধ্যমত তাদের সেবা করেছি। তবে দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। তবে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের নির্দেশ পেলেই আমি নির্বাচনে অংশ নিতে আগ্রহী। এছাড়াও আমি বিরোধী পক্ষ কর্তৃক নানান নির্যাতনে শিকার হয়েছি। তার পরেও দলীয় কর্মকান্ড ও আন্দোলনে সাহসী ভূমিকা পালন করেছি। তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আবারও ক্ষমতায় এসে এদেশের জনগণের কাঙ্খিত গণতন্ত্র ফিরিয়ে দেবে। এজন্য দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র ফিরিয়ে আনার দাবির আন্দোলনে শরিক হতে হবে। সেজন্য বিএনপি চেয়ারপার্সন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস-চেয়ারম্যান, দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে ও তাঁদের নির্দেশে আগামী দিনে গণতন্ত্র পূণরুদ্ধারের জন্য যে কোন আন্দোলনে অংশগ্রহণের জন্য সকলকে প্রস্তুত থাকতে হবে। এছাড়াও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমান সহ দলীয় নেতৃবৃন্দের বিরুদ্ধের সকল মামলা প্রত্যাহার ও কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তি দাবি করছি আমি।    
অন্যদিকে, এ ব্যাপারে নূর আফরোজ বেগম (জ্যোতি) এবার তিনি দলীয় মনোনয়ন পাবেন বলে আশাবাদী তার সমর্থকরা। তারা বলেন, তিনি সকল নির্বাচনে দলের প্রার্থীর পক্ষেই কাজ করেছেন। তিনি নির্বাচনী এলাকায় নিয়মিত দলীয় কর্মসূচিসহ পথসভা, মতবিনিময় ও গণসংযোগ এবং সামাজিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন। আর তিনিই দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন। বিভিন্ন দূর্ঘটনায় কবলিতদের নিয়মিত খোঁজখবর রাখেন ও সাধ্যমত সহায়তা করেন। তাই তিনিই মনোনয়নের দাবিদার। তারা আরও বলেন, বিগতদিনে দলের জন্য তার অনেক ত্যাগ রয়েছে। তার ত্যাগ ও ব্যক্তিগত ক্লিন ইমেজের কারণে তিনি মনোনয়ন পেলেই এমপি নির্বাচিত হবেন। আমরা তার সাথে ছিলাম, আছি এবং থাকবো।