Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

'কী হয়েছিল ২০১৬ সালে?', এখনো জানেন না হিলারি

মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০১৭

'কী হয়েছিল ২০১৬ সালে?', এখনো জানেন না হিলারি

বাপ্ নিউজ : ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে শুরু থেকেই এগিয়ে ছিলেন হিলারি ক্লিনটন। আমেরিকার রাজনীতিতে প্রভাবশালী এ মানুষটি পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

বারাক ওবামার সঙ্গে প্রেসিডেন্ট প্রার্থিতার লড়াইয়ে সামিল হয়েছিলেন। গত বছর তার প্রতিদ্বন্দ্বী এবং বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামটি অনেকের কাছেই ছিল অপরিচিত। তার 'আমেরিকাকে আবার মহান করো' নিয়েও কম হাসাহাসি হয়নি। কিন্তু হুট করে সব হিসেব নিকেশ পাল্টে যায়। তার পরে কী ঘটেছে সেটি সবার জানা।  

প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত প্রার্থিরা সাধারণত এ নিয়ে সচরাচর বই লেখেন না। লিখলেও সেটি এক দশক কিংবা তারও বেশি সময় পরে। তবে হিলারি এ নিয়ে বই লিখেছেন যেটি সপ্তাহ খানেক পরেই প্রকাশিত হতে যাচ্ছে। বইয়ের নাম 'হোয়াট হ্যাপেনড' (কী ঘটেছিল)।  

৫১২ পৃষ্ঠার এ বইয়ে হিলারি তার পরাজয়ের জন্য নিজেকেও দোষ দিতে ছাড়েননি। পাশাপাশি অভিযুক্ত করেছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্স, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন, এফবিআই পরিচালক জেমস কোমি, উইকিলিকসের কর্ণধার জুলিয়ান অ্যাসাঞ্জকে। বইয়ের এ পর্যায়ে হিলারি বলেছেন, 'এটা বলতে কোনো দ্বিধা নেই যে আমি বুঝতেই পারিনি আমাদের পায়ের তলা থেকে এত দ্রুত মাটি সরে যাচ্ছে। ' সূত্র : লস অ্যাঞ্জেলেস টাইমস