Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

মিয়ানমারের রাখাইন অঞ্চলে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী প্রেরন করতে হবে.....আ স ম আবদুর রব

মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০১৭

রোহিঙ্গা সংকট নিরসনে জেএসডিসহ সমমনা দল সমূহের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

বাপ্ নিউজ : মিয়ানমারে রোহিঙ্গাদের নির্বিচার হত্যা, খুন, নির্যাতনের মাধ্যমে দেশ ত্যাগে বাধ্য করে জোরপূর্বক বাংলাদেশে প্রেরনের প্রতিবাদে আজ ১০ আগষ্ট-২০১৭, রবিবার, বিকেল ৪ টায়, জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডিসহ সমমনা দল সমূহের উদ্যোগে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখবেন জেএসডি সভাপতি জনাব আ স ম আবদুর রব, বিকল্প ধারা বাংলাদেশ এর মহাসচিব মেজর(অব:) এম এ মান্নান, নাগরিক ঐক্যের আহবায়ক জনাব মাহমুদুর রহমান মান্না, জেএসডি সাধারন সম্পাদক জনাব আবদুল মালেক রতন, গণফোরামের নির্বাহী সভাপতি এ্যাড. সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা জনাব মমিনুল ইসলাম, বিকল্পধারা বাংলাদেশ এর নেতা শাহ আহমেদ বাদল, জেএসডি নেতা জনাব আতাউল করিম ফারুক, গণফোরাম নেতা জনাব মোস্তাক আহমেদ প্রমুখ।
   
জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি জনাব আ স ম আবদুর রব তার বক্তব্যে বলেন, মিয়ানমার বিভিন্ন সময়ে নানা অজুহাতে বর্বরোচিত হত্যা, খুন, ধর্ষণ, নির্যাতনের মধ্যদিয়ে লাখো লাখো রোহিঙ্গাকে বাংলাদেশে ঢুকে পড়তে বাধ্য করছে। বর্তমানে এ সমস্যা তীব্র আকার ধারন করেছে। কোন কুটনৈতিক সমঝোতা, আনান কমিশনের তদন্ত রিপোর্ট কোন কিছুকেই তারা আমলে নিচ্ছেনা। এ অমানবিক ও উদ্ধত আচরণ থেকে মিয়ানমারকে বিরত করা ও বাংলাদেশে আশ্রয় নেয়া লক্ষ লক্ষ রোহিঙ্গা শরনার্থীকে তাদের বাস্তুভিটায় ফেরৎ যাওয়ার পথ নিশ্চিত করার জন্য মিয়ানমারের রাখাইন অঞ্চলে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী প্রেরন করতে হবে। জনাব রব বলেন, এ বিষয়ে সরকারের কুটনৈতিক তৎপরতায় ভ্রান্তি ও সীমাবদ্ধতা রয়েছে। সরকারকে অবিলম্বে তা কাটিয়ে উঠতে হবে।

জেএসডি সাধারন সম্পাদক জনাব আবদুল মালেক রতন বলেন, রোহিঙ্গা ইস্যুতে সৃষ্ট সমস্যা জাতীয় সংকটের রূপ নিয়েছে। এমতাবস্থায় দলীয় স্বার্থ চিন্তা ভুলে গিয়ে সরকারকে অবিলম্বে জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য উদ্যোগ গ্রহন করতে হবে।