Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

ব্রাহ্মণপাড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন

সোমবার, ১৩ নভেম্বর ২০১৭


সীমানা প্রাচীরটি ২শ ফুট ভেঙ্গে পাড়ায় শংকায় রয়েছে রোগী, কর্তৃপক্ষ, ও ৩ তলা একটি ভবন
ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেটি নিরাপত্তা হীনতায় ভোগছে

মোঃ আনোয়ারুল ইসলাম ॥বাপ্‌স নিউজ : কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সীমানা প্রাচীরটি প্রায় ২শ ফুট ভেঙ্গে যাওয়ায় নিরাপত্তা হীনতায় ভোগছে কমপ্লেক্সের ডাক্তার, সেবিকা, ভর্তিকৃত রোগী এবং আবাসিক ভবনের অবস্থানরত অন্যান্য সদস্যরা।
সরজমিনে ঘুরে কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দক্ষিণ পাশের পূর্ব অংশের সীমানা প্রাচীরটি গত ২০ অক্টোবর হঠাৎ করে বিকট শব্দ হয়ে প্রাচীর ঘেঁষা পুকুরে ভেঙ্গে পড়ে যায়। দীর্ঘদিন যাবত কমপ্লেক্সের দক্ষিণ পাশের সীমানা প্রাচীর ঘেঁষে বিশাল একটি পুকুরে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে যাচ্ছে স্থানীয় লোকজন। পুকুরের লিজকৃত মালিক গণ বিভিন্ন প্রজাতির মাছ চাষ ও সংগ্রহ করতে গিয়ে কারনে অকারে কিছুদিন পর পর এই পুকুরের পানি সেচ করে থাকে। এছাড়াও তাদের পুকুরের কোন পাড় না থাকায় এবং তারা তাদের পুকুরের উত্তর দিকদিয়ে কোন পাড় নির্মান না করে অবৈধ ভাবে স্বাস্থ্য কমপ্লেক্সের সীমানা প্রাচীটিকে পুরের পাড় হিসেবে ব্যাবহার করে আসছে। যার ফলে কমপ্লেক্সের সীমানা প্রাচীরের মাটি সরে গিয়ে প্রচীরটি প্রায় ২শ ফুট মত ঐ পুকুরে ধসে পড়ে যায়। এই ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আব্দুল মালেক সত্যতা স্বীকার করে এই প্রতিনিধিকে জানান, লিজকৃত পুকুরের মালিকদের আমি কয়েক বার মৌখিক ভাবে ডেকে সতর্ক করেছি। সীমানা প্রাচীরটি ধসে পাড়ার দিনও তারা ঐ পুকুরে পানি সেচ করছিল, যার ফলে পুকুরের কোন পাড় না থাকায় স্বাস্থ্য কমপ্লেক্সের সীমানা প্রাচীটি তাদের পুকুরে ধসে পড়ে যায়। এছাড়াও ভেঙ্গে যাওয়া সীমানা প্রাচীর ঘেঁষে কমপ্লেক্সের ৩তলা ভবন বর্তমানে ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে। বর্তমানে এই স্বাস্থ্য কমপ্লেক্সের সকল ডাক্তার, নার্স, রোগী ও আবাসিক ভবনে বসবাসরত সদস্যরা নিরাপত্তা হীনতায় ভোগছে। এই ব্যাপারে আমি উর্দ্বতন কর্তৃপক্ষের বরাবর আবেদন করে বিষয়টি অবহিত করেছি।

ড. আলী নওয়াজ শিশু কাননে অভিভাবক সমাবেশ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
মোঃ আনোয়ারুল ইসলাম ॥বাপ্‌স নিউজ : কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ড. আলী নওয়াজ শিশু কাননের আয়োজনে অভিভাবক সমাবেশ এবং পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের উদ্দেশে বার্ষিক মিলাদ ও দোয়া মাহফিল গতকাল ১১ নভেম্বর সকালে প্রতিষ্ঠান প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
উক্ত সাভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাহেবাবাদ ইউপি চেয়ারম্যান ও সাহেবাবাদ লতিফা ইসমাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোস্তফা ছারোয়ার খান। সভাপতিত্ব করেন হাজী মফিজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাহেবাবাদ ডিগ্রি কলেজের সাবেক ভিপি ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক মোঃ মনির হোসেন চৌধুরী, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক ইসমাইল নয়ন, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ গিয়াস উদ্দিন মাস্টার, হাজী আব্দুর রশিদ মাস্টার, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান আখন্দ, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়ারুল ইসলাম। পরিচালনা করেন প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক আব্দুল কাইয়ুম ও শাহাদাত হোসেন। উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক, এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ এবং শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সাহেবাবাদ সিনিঃ ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক হযরত মাওলানা মোঃ আব্দুর রউফ ছালেহী।

ব্রাহ্মণপাড়ায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন
মোঃ আনোয়ারুল ইসলাম ॥বাপ্‌স নিউজ : বাংলাদেশ আওয়ামী যুবলীগ কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা উদ্যোগে গতকাল ১১ নভেম্বর বিকেলে উপজেলা আ’লীগের প্রধান কার্যালয়ে যুবলীগের ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী আলোচনা সভা ও কেক কেটে উদয্াপন করা হয়।


অনুষ্ঠানে উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ সুলতান আহামদ এর সভাপতিত্বে যুগ্ম আহবায়ক মোঃ জহিরুল হক ঠিকাদার এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সদস্য সচিব মোঃ মনিরুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক ও শিদলাই আমীর হোসেন জোবেদা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ নজরুল ইসলাম। উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সদস্য সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম সরকার, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আনোয়ার হোসেন আনু, সাধারন সম্পাদক গাজী আব্দুল হান্নান, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক প্রভাষক মোঃ রেজাউল করিম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মোঃ বিল্লাল হোসেন সরকার, উপজেলা কৃষক লীগের সভাপতি মোঃ মজিবুর রহমান, সাধারন সম্পাদক আমিনুল ইসলাম সুজন, মহিলা আ’লীগের আহবায়ক এড. জাহান আরা বেগম, যুগ্ম আহবায়ক আছমা আক্তার মেম্বার, মধবপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আবু ইউসুফ, দুলালপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি তফাজ্জল হোসেন লিখসন, শিদলাই ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান ভূইয়া, সাহেবাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আমিনুল ইসলাম মাস্টার, মালাপাড়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক আঃ আলীম মেম্বার, সদর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক এনামুল হক সুমন, থানা যুবলীগ নেতা আলাউদ্দিন রিপন, মশিউল আলম সোহাগ, আলী আহাম্মদ মেম্বার, নবীর হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক আলী হোসেন, আহবায়ক জাহিদুল হাসান পলাশ, সিনিঃ যুগ্ম আহবায়ক এমদাদ হোসেন বাপ্পী, সাবেক যুগ্ম আহবায়ক আঃ সাত্তার, শাহাদাত হোসেন রনি, নূরনবী খান, দুলালপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম সরকার সহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃীবৃন্দ। অনুষ্ঠান শেষে কেক কাটার মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষনা করা হয়।