Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

ভালোবাসা, শ্রদ্ধা আর রাষ্ট্রীয় মর্যাদায় আ ফ ম মাহবুবুল হক এর অন্তিম যাত্রা

সোমবার, ১৩ নভেম্বর ২০১৭

বাপ্ নিউজ : অগুনিত মানুষের পরম শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হয়ে চিরনিদ্রায় শায়িত হলেন শুদ্ধ রাজনীতিক ও  বীর মুক্তিযোদ্ধা আ ফ ম মাহবুবুল হক। লাল সবুজ পতাকায় জড়িয়ে দিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সম্মান জানিয়ে  রাষ্ট্রীয় মর্যাদায় চির বিদায় জানানোর পর তাঁকে অটোয়া মুসলিম গোরস্থানে সমাহিত করা হয়।

 শনিবার (১১ নভেম্বর)  স্থানীয়  সময়  দুপুর ১২-৪০ মিনিটে ( বাংলাদেশ সময় রাত ১১.৪০মি.)  অটোয়া জামে মসজিদে জোহর নামাজের পরপরই তাঁর ‘নামাজে জানাজা’ অনুষ্ঠিত হয়। এরপর  বিকাল ২-৩০ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১.৩০মি.) ‘অটোয়া মুসলিম গোরস্থান’-এ রাষ্ট্রীয় মর্যাদায় বাসদ আহ্বায়ক কমরেড আ ফ ম মাহবুবুল হককে সমাহিত করা হয়।

Picture

বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের এই বীরসৈনিককে শেষ বিদায় জানাতে অটোয়ায় নিযুক্ত বাংলাদেশ সরকারের রাষ্ট্রদূত মিজানুর রহমানসহ হাইকমিশনের কর্মকর্তাবৃন্দ, ইংল্যান্ড, আমেরিকা এবং কানাডার বিভিন্ন শহর থেকে আসা  মুক্তিযোদ্ধা, সাধারণ মানুষ ও রাজনৈতিক সহকর্মীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

অটোয়া জামে মসজিদ এর প্রাঙ্গনে ‘লাল সবুজ পতাকা’-য় আচ্ছাদিত কফিনে চিরনিদ্রায় শায়িত  মুক্তিযোদ্ধা কমরেড আ ফ ম  মাহবুবুল হক এর প্রতি বাংলাদেশ সরকার এবং জনগণের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন- রাষ্ট্রদূত মিজানুর রহমান এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা শাখা।

বাসদ ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটিতে বিভিন্ন সময়ে দায়িত্বে থাকা সভাপতি মোঃ শাহাবউদ্দিন , সহ সভাপতি তাজুল ইসলাম , সাংগঠনিক সম্পাদক  আনোয়ার হোসেন মুকুল ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক গাজী সামসুদ্দিন কমরেড আফম মাহবুবুল হকের অন্তিম যাত্রায় শ্রদ্ধা জানান।

উল্লেখ্য যে, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ আহ্বায়ক এবং মুক্তিযোদ্ধা কমরেড আ ফ ম মাহবুবুল হক গত ৯ নভেম্বর, ২০১৭ বৃহস্পতিবার রাত ১১-১৫ মিনিটে (বাংলাদেশ সময় ১০ নভেম্বর ২০১৭ সকাল ১০.১৫ মি) অটোয়া সিভিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। বামপন্থি রাজনীতির এই পুরোধা ব্যক্তিত্ব মৃত্যুকালে, স্ত্রী, এক মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন


Add comment


Security code
Refresh