Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

১৭ বছর পর ফেড কাপ জিতল যুক্তরাষ্ট্র

শুক্রবার, ১৭ নভেম্বর ২০১৭

আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ: অবশেষে সতের বছরের অপোর অবসান হলো। অবশেষে ফেড কাপের শিরোপার আক্ষেপ ঘুচল যুক্তরাষ্ট্রের। ১২ নভেম্বর রোববার মার্কিন যুক্তরাষ্ট্রের টেনিস দল ৩-২ ব্যবধানে হারায় বেলারুশকে। সেইসঙ্গে ২০০০ সালের পর প্রথমবারের মতো ফেড কাপের শিরোপা উঁচিয়ে ধরেন ভেন্ডেওয়েঘে-স্টিফেন্সরা।

Picture

এটা যুক্তরাষ্ট্রের রেকর্ড ১৮তম ফেড কাপের শিরোপা।বেলারুশের মিনস্কে এবার অনুষ্ঠিত হয় ফাইনাল। দুই দিনের এই টুর্নামেন্টে শক্তিশালী যুক্তরাষ্ট্রকে আতিথ্য দেয় বেলারুশ। প্রথম দিনে লড়াই হয় সমানে সমান। কিন্তু রোববার শিরোপা নির্ধারণী ম্যাচে যুক্তরাষ্ট্রের কোকো ভেন্ডেওয়েঘে এবং শেলবি রজার্স ৬-৩ এবং ৭-৬ (৩) গেমে পরাজিত করে বেলারুশের অ্যারিনা সাবালেঙ্কা এবং আলিয়াকসান্দ্রা সাসনোভিচকে। আর তাতেই ১৭ বছরের অপেক্ষার অবসান ঘটে যুক্তরাষ্ট্রের মেয়েদের।

alt

বেলারুশকে হারিয়ে আন্তর্জাতিক দলীয় প্রতিযোগীতায় মার্কিন যুক্তরাষ্ট্র সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ড গড়ল। ২০০০ সালের পর এটা তাদের প্রথম শিরোপা হলেও ফাইনালে খেলেছিল তিনবার। ২০০৩, ২০০৯ এবং সর্বশেষ ২০১০ সালে।তবে এবারের লড়াইটা বেশ কঠিন ছিল আমেরিকানদের জন্য। কেননা দলের সেরা দুই তারকা সেরেনা উইলিয়ামস ও তার বড় বোন ভেনাস উইলিয়ামস ছিলেন না এবার। কন্যা সন্তান জন্ম দেওয়ার কারণে এই টুর্নামেন্টে ছিলেন না সেরেনা। আর টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ান ভেনাস।

alt

এদিকে বেলারুশের এটাই প্রথম ফাইনাল। তাদের সেরা তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা শেষ মুহূর্তে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হন। মূলত সন্তান নিয়ে পারিবারিক ঝামেলার মধ্যে থাকার কারণেই খেলতে পারেননি ফেড কাপে। তবে ফাইনালে হারলেও বেলারুশ নিজেদের পারফরম্যান্সে সন্তুষ্ট প্রকাশ করেছে।