Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

জেএসডি কেন্দ্রীয় কার্যকরী কমিটির জরুরী সভার প্রস্তাব: নতুন গেজেট প্রকাশের মাধ্যমে বিচার বিভাগের স্বাধীনতা হরণ করা হয়েছে

বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭

বাপ্ নিউজ : জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র কেন্দ্রীয় কার্যকরী কমিটির জরুরী সভার প্রস্তাবে বলা হয়েছে, অধঃস্তন আদালত সমুহের আচরনবিধি শাসন বিভাগের উপর ন্যাস্ত করে গেজেট প্রকাশের মাধ্যমে বিচার বিভাগের স্বাধীনতাকে হরণ করা হয়েছে। এটা গণতন্ত্র, ন্যায় বিচার এর লক্ষ্যে প্রদত্ত মাজদার হোসেন মামলার রায় ও সর্বশেষ ষোড়শ সংশোধনী বাতিলের রায়েরই শুধু পরিপন্থি নয়, সংবিধানেরও পরিপন্থি। কারন আইন মন্ত্রনালয় বিচার বিভাগ সংক্রান্ত এ ধরনের গেজেট প্রকাশ করতে পারেনা। এ গেজেটের মাধ্যমে সাধারন মানুষের ন্যায় বিচার প্রাপ্তির পথে বাধা সৃষ্টি করা হয়েছে। প্রস্তাবে বলা হয়, যে সরকার ন্যায় বিচারকে ভয় পায় সে সরকারের অধীনে কোন দিন গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।
সভার অপর এক প্রস্তাবে বিদ্যুতের মূল্য বৃদ্ধি এবং পেঁয়াজ, চাউলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের সীমাহীন বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয়, সরকারের গণবিরোধী দৃষ্টি ভঙ্গীর কারনেই এধরনের ঘটনা ঘটে  চলেছে।
 সভায় আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ও ১৬ ডিসেম্বর সাভার জাতীয় স্মৃতিসৌধে জেএসডি ও যুক্তফ্রন্টের উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ এবং  ১৫ ডিসেম্বর বিকেল ৩ টায় জেএসডি’র উদ্যোগে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করবেন জেএসডি সভাপতি জনাব আ স ম আবদুর রব। বক্তব্য রাখবেন জেএসডি সাধারন সম্পাদক জনাব আবদুল মালেক রতনসহ যুক্তফ্রন্টের নেতৃবৃন্দ।

জেএসডি সভাপতি জনাব আ স ম আবদুর রব এর সভাপতিত্বে আজ বিকেল ৪ টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত  এ জরুরী সভায় বক্তব্য রাখেন জেএসডি সাধারন সম্পাদক জনাব আবদুল মালেক রতন, এম এ গোফরান, মো: সিরাজ মিয়া, মিসেস তানিয়া রব, জনাব শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কামাল উদ্দিন পাটোয়ারী,  সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, জনাব আবদুর রাজ্জাক রাজা, এস এম রানা চৌধুরী প্রমুখ।