Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

জাদুঘরে বয়নচিত্র প্রদর্শনী ও কর্মশালা অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০১৭

এস এম আলমগীর কবির: বাপ্ নিউজ : বাংলাদেশ জাতীয় জাদুঘর ও ট্যাপেস্ট্রি এন্ড পেইন্টিং স্টুডিও এর যৌথ উদ্যোগে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকালে বাংলাদেশ জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী প্রদর্শনী গ্যালারিতে বয়নচিত্র প্রদর্শনী ও কর্মশালা উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরী সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিত্র সমালোচক ও লেখক অধ্যাপক নজরুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ এর চারুকলা অনুষদের অধ্যাপক শিল্পী আলাউদ্দিন আহমেদ, বাংলাদেশ জাতীয় জাদুঘরের জনশিক্ষা বিভাগের কীপার ড. শিহাব শাহরিয়ার প্রমুুখ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের শিক্ষা কর্মকর্তা সাইদ সামসুল করীম।


প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট চিত্র সমালোচক ও লেখক অধ্যাপক নজরুল ইসলাম বলেন, ‘বয়নচিত্র এদেশে প্রথম প্রজন্মের নন্দিত শিল্পী রশিদ চৌধুরীর হাত ধরে পরিচিতি লাভ করে । কারুশিল্পকে চারু শিল্পে রুপ দান করেন শিল্পী রশিদ চেীধুরী এদেশের সংস্কৃতির সাথে ও এই শিল্পকে তিনি সংযুক্ত করেন । তিনি শিল্পী তাজুল ইসলামকে শিল্পী রশিদ ইসলামের যোগ্য শিষ্য বলে উল্লেখ করেন। তিনি আরো বলেন, শিল্পী তাজুল ইসলাম একাই নয় আরো অনেককে এই শিল্পের সাথে তিনি সংযুক্ত করেন। তিনি এই শিল্পের সুন্দর ভবিষ্যতের জন্য আশাবাদ ব্যক্ত করেন।
শিল্পী মো: তাজুল ইসলাম জাদুঘরের নলিনীকান্ত প্রদর্শনী গ্যালারিতে তার প্রদর্শনী অনুষ্ঠানটি করতে পেরে অত্যন্ত আনন্দিত বলে জানান। এই শিল্পকে ধরে রাখার জন্য তিনি সর্বদা চেষ্টা করে যাচ্ছেন বলে জানান।