Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রে এবারও সেরা সম্মানিত নারী-পুরুষ হিলারি ও ওবামা

বৃহস্পতিবার, ০৪ জানুয়ারী ২০১৮

বাপ্ নিউজ : গ্যালাপের জরিপে টানা দশ বছর ধরেই যুক্তরাষ্ট্রে সবচেয়ে সম্মানিত ব্যক্তির পদটি দখল করে রেখেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। জরিপে অংশগ্রহণকারীদের ১৭ শতাংশ ভোট পেয়ে সেরা বিবেচিত হন তিনি। আর নারীদের মধ্যে সবচেয়ে সম্মানিত স্থানে অবস্থান করছেন যুক্তরাষ্ট্রের সাবে পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। ১৯৪৬ সাল থেকে এই জরিপটি পরিচালনা করছে গ্যালাপ।

এবছর গ্যালাপের জরিপে ১৪ শতাংশ ভোট পেয়ে ওবামার পরই অবস্থান করছেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তারপরই ৩ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থানে ছিলেন পোপ ফ্রান্সিস। তবে ২ শতাংশ ভোট পেয়ে সম্মানিত পুরুষদের তালিকাটি ছিলো একটু দীর্ঘ। এ অবস্থানে থাকা ব্যক্তিরা হলেন- বিলি গ্রাহাম, জন ম্যাককেইন, বিল গেটস, ইলন মাস্ক এবং দালাইলামা। জানা গেছে, তেসলা সিইও ইলন মাস্ক এবং অ্যমাজন সিইও জেফ বিজোসের নামটি প্রথমবারের মতো তালিকায় স্থান পেয়েছে।

Picture
জরিপে ওবামার চেয়ে বড় কীর্তি হিলারি ক্লিনটনের। এবার নিয়ে টানা ১৬ বার সেরা সম্মানিত নারী হলেন তিনি। এবার ৯ শতাংশ ভোট পেয়ে তিনি এ অবস্থান গড়েন। এ হিসেবে এবারই তিনি সবচেয়ে কম ভোট পেলেন। এ সম্পর্কে গ্যালাপের ভাষ্য, ‘এবছরও তিনি সেরা হলেন, কারণ আমেরিকানদের মধ্যে নিঃসন্দেহে তিনি এখনো সবচেয়ে আলোচিত নারী। তবে, এটা ঠিক যে, সামনের বছরগুলোতে তাকে আরও প্রতিদ্ব›দ্বীতার সম্মুখ্যিন হতে হবে।’
নারীদের মধ্যে ৭ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় সম্মানিত হয়েছেন মিশেল ওবামা। আর ৪ শতাংশ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে ছিলেন অপরাহ উইনফ্রে। সম্মানিত নারীদের তালিকায় অন্যদের মধ্যে ছিলেন- মেলানিয়া ট্রাম্প, রাণী দ্বিতীয় এলিজাবেথ, এঞ্জেলা মারকল, বিয়ন্সে এবং নিকি হ্যালি।
ডিসেম্বরের ৪ থেকে ১১ তারিখের মধ্যে জরিপটি পরিচালনা করে গ্যালাপ। জরিপে অংশ নেয় ১ হাজার ৪৯ জন। দ্য হিল