Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

উত্তরবঙ্গকে সম মর্যাদার চোখে দেখতে হবে: হাসানুজ্জামান হাসান বানিজ্য মন্ত্রী তোফায়েল আহম্মেদ এর আশ্বাস

শুক্রবার, ১২ জানুয়ারী ২০১৮

Picture

বিশেষ অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্রের ব্যাবসায়ী, নিউইয়র্কের নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসানুজ্জামান হাসান বলেন, উত্তরবঙ্গ এক সময় মন্দাকবলিত ছিলো। এখন আর মন্দা শব্দটি নেই। তবে রয়ে গেছে আমলাতান্ত্রিক জটিলতা এবং অবহেলা। রাজশাহী এবং বগুড়ায় গ্যাসের সংযোগ দেওয়া হলেও তা প্রয়োজনের তুলনায় ২ শতাংশেরও কম। আর রংপুর বিভাগে তো এখন পর্যন্ত গ্যাসের কোন সংযোগই দেয়া হয়নি। যোগাযোগ ব্যাবস্থার অবস্থা যাচ্ছে তাই।

alt

জনাব হাসান বানিজ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে বলেন, প্রবাসীদের কাছ থেকে রেমিটেন্স নেবেন, আর আমরা অবহেলিত থাকবো তা হতে পারেনা। তিনি উত্তরবঙ্গের ১৬টি জেলার উন্নয়নে প্রবাসীদের আরও ব্যাপকভাবে অংশগ্রহনের জন্য একটি প্রস্তাবনা বানিজ্যমন্ত্রীকে প্রদান করেন। বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন এ অঞ্চলে আরও উন্নয়নের জন্যে গ্যাস ও বিদ্যুৎ অপরিহার্য। এ জন্য এলএনজি টার্মিনালের মাধ্যমে গ্যাস সরবরাহে চীনা কোম্পানির সাথে চুক্তি হয়েছে।

alt

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন সাবেক বানিজ্য মন্ত্রী, জাতীয় পার্টির কোঃ চেয়ারম্যান জিএম কাদের, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এফবিসিসিআইর সাবেক প্রেসিডেন্ট আব্দুল আউয়াল মিন্টু, ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরস্ত খান, রূপালী ব্যাংকের সিইও ও এমডি আতাউর রহমান প্রধান, রংপুর সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা, এফবিসিসিআইয়ের সাবেক সহ সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, দেশবন্ধু গ্রুপের কর্নধার গোলাম মোস্তফা, রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতির সভাপতি খায়রুজ্জামান কামাল, ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম, দিনাজপুর চেম্বারের সভাপতি সাধন কুমার, ঠাকুরগাঁও চেম্বারের সভাপতি হাবিবুল ইসলাম বাবুল, উত্তরবঙ্গ জনকল্যান সমিতির মহাসচিব তাজুল ইসলাম, সাংবাদিক সংগঠন বিএফইউজের সহকারী মহা সচিব মোদাব্বের হোসেন প্রমুখ। সভাপতি মহসীনল করিম লেবুর সভাপতিত্বে লিখিত প্রবদ্ধ উপস্থাপন করেন দ্যা ফিন্যানশিয়াল এক্সপ্রেসের বিশেষ প্রতিনিধি সিদ্দিক ইসলাম।