Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

ভালোবাসা দিবসে ফ্লোরিডায় স্কুলে ভয়ংকর হামলা :

বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৮

বাপ্ নিউজ : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে একটি হাইস্কুলে গতকাল বুধবার ১৯ বছরের এক তরুণ গুলি চালিয়ে ১৭ জনকে হত্যা করেছেন। পরে পুলিশ তাঁকে আটক করেছে। ওই তরুণকে স্কুলটি থেকে আগে বহিষ্কার করা হয়েছিল।

ফ্লোরিডায় মার্জরি স্টোনম্যান ডগলাস হাই স্কুলে এক কিশোর গুলি চালিয়ে ১৭ জনকে হত্যা করেছে। ছবি: এএফপি।ফ্লোরিডায় মার্জরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে এক তরুণ গুলি চালিয়ে ১৭ জনকে হত্যা করেছেন। ছবি: এএফপি।

মিয়ামি থেকে ৭২ কিলোমিটার দূরের পার্কল্যান্ডে অবস্থিত মার্জরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে ওই সহিংসতার ঘটনা ঘটে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে। টেলিভিশনে সরাসরি প্রচারিত ভিডিওচিত্রে দেখা যায়, শিশুরা চিৎকার করতে করতে স্কুল ভবন থেকে বেরিয়ে আসছে। কয়েক ডজন পুলিশ ও জরুরি সেবাদাতা কর্মীরা ছড়িয়ে–ছিটিয়ে রয়েছেন।

ফ্লোরিডায় স্কুলে গুলির ঘটনার পর শিক্ষার্থীদের বের করে আনে পুলিশ। ছবি: এএফপি।ফ্লোরিডায় স্কুলে গুলির ঘটনার পর শিক্ষার্থীদের বের করে আনে পুলিশ। ছবি: এএফপি।

গুলি চালানো ওই তরুণকে শনাক্ত করেছে পুলিশ। তাঁর নাম নিকোলাস ক্রুজ। এর আগে ওই স্কুলে নিয়মশৃঙ্খলা ভাঙার অভিযোগে তাঁকে বহিষ্কার করা হয়েছিল। ব্রডওয়ে কাউন্টি শেরিফ স্কট ইসরায়েল এ তথ্য জানান।

ব্রডওয়ে কান্ট্রি স্কুলস সুপারিনটেনডেন্ট রবার্ট রুনসি এই পরিস্থিতিকে ভীতিকর হিসেবে অভিহিত করেন।

ফ্লোরিডায় স্কুলে গুলি চালনো ওই কিশোরের নাম নিকোলাস ক্রুজ। তাঁকে আগে স্কুলটি থেকে বহিষ্কার করা হয়েছিল। ছবি: রয়টার্স।

ইসরায়েল বলেন, কোনো রকম ধস্তাধস্তি ছাড়াই পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন গুলি চালানো ওই তরুণ। এই ভয়াবহ ঘটনা ভাষায় প্রকাশ করা যায় না বলে মন্তব্য তাঁর।

স্কুল ভবনের ভেতরেই ১২ জনের লাশ পাওয়া যায়। দুজনের লাশ পাওয়া যায় বাইরে। একজনের লাশ পাওয়া গেছে রাস্তায়। দুজন হাসপাতালে নেওয়ার পর মারা গেছে। নিহত ব্যক্তিদের মধ্যে শিক্ষার্থী ও বয়স্করাও আছেন।

এ নিয়ে যুক্তরাষ্ট্রের স্কুলে গুলি চালানোর ১৮তম ঘটনা এটি। এর মধ্যে আত্মহত্যাসহ অন্যান্য ঘটনাও আছে।