Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

প্যারিসে সারগাম শিল্পী গোষ্ঠীর বসন্ত উৎসব

বুধবার, ০৭ মার্চ ২০১৮

এনায়েত হোসেন, বাপ্ নিউজ : প্যারিস, ফ্রান্স থেকে : সাংস্কৃতিক পরিবেশনাফ্রান্সের রাজধানী প্যারিসে বাংলাদেশি সংগঠন সারগাম শিল্পী গোষ্ঠীর উদ্যোগে বসন্ত উৎসব উদ্‌যাপিত হয়েছে। গত রোববার (৪ মার্চ) স্থানীয় সময় বিকেলে একটি হলে এই অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে সংগঠনের ১৩ বৎসর পূর্তি উপলক্ষে এক আলোচনা সভাও অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শুরু হয় বাংলাদেশের জাতীয় সংগীত দিয়ে। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হাওলাদার মোহাম্মদ শাহাদত।

Picture

প্রধান অতিথি ছিলেন ফ্রান্সের বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব নির্ঝর অধিকারী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ফ্রান্স শাখার সভাপতি বেনজির আহমদ ও সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন খান, ঢাকা বিভাগ অ্যাসোসিয়েশনের সভাপতি শাহজাহান শারু, বরিশাল বিভাগ অ্যাসোসিয়েশনের সভাপতি মোতালেব খান, সমাজসেবী এস এইচ হায়দার, সুনাম উদ্দিন, আলতাফ হোসেন, হাসান সিরাজ, আলিমুর রেজা, সুমন খান ও আলী আক্কাস প্রমুখ। বক্তব্য দেন খন্দকার আতাউর রহমান, আজাদ আহমদ, মিরাজুল ইসলাম, মাসুদ হোসেন, রেজাউল খান, মশিউর রহমান, সাইফুল ইসলাম ও রিপন আহমদ।


সাংস্কৃতিক পরিবেশনাযৌথভাবে উপস্থাপনা করেন মনিরুল ইসলাম ভূঁইয়া ও শিমুল হাওলাদার।বক্তারা বলেন, দীর্ঘ ১৩ বছর ধরে ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটিতে সারগাম শিল্পী গোষ্ঠী যে শুদ্ধ সংস্কৃতির ধারা অব্যাহত রাখছে তা প্রশংসার দাবি রাখে। তারা এ যাত্রা অব্যাহত রাখার জন্য আহ্বান জানান।
সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পী ও সংগঠনের সদস্যরাসাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পী ও সংগঠনের সদস্যরা

সাংস্কৃতিক পরিবেশনাসাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য, কবিতা, পুথি ও গান পরিবেশিত হয়। অংশগ্রহণ করেন হাওলাদার মুহাম্মদ শাহাদত, এমিল ওয়াহিদ, আতাউর রহমান, মুন্নী খন্দকার, অনামিকা, আজাদ আহমেদ, ঐন্দ্রি, মাইনুল ইসলাম, রিয়াজুল ইসলাম, যারা খান, সোমা দাস, হাছান আহমদ, কাব্য কামরুল, তানভিরুল ওয়ারা, রণজিৎ বড়ুয়া ও শরিফুল ইসলাম।


Add comment


Security code
Refresh