Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

পরিবারকে নেতিকথা ও গীবত মুক্ত রাখতে নিউইয়র্কে কোয়ান্টাম সেমিনার

বৃহস্পতিবার, ০৮ মার্চ ২০১৮

পরিবারে দিনের পর দিন নেতিকথা ও গীবত চর্চা থেকে সৃষ্ট অশান্তি কিভাবে দুর করা যায় সেটাই ছিলো এ সেমিনারের মূল বক্তব্য। আলোচনা করেন কোয়ান্টাম মেডিটেশন সোসাইটি, জ্যাকসন হাইটসের আহ্বায়ক অধ্যাপক ইমাম উদ্দিন চৌধুরী। আলোচনা ছাড়াও সুখী পরিবার গঠন নিয়ে বিশেষ মেডিটেশন, রোগগ্রস্থ, সমস্যা পীড়িতদের জন্য হিলিং, সেলফিসিজম বা আত্মপ্রেম রোগের ওপর নির্মিত সচেতনামূল ডকুমেন্টারি 'সেলফি সিনড্রোম' প্রদর্শন করা হয়। পরে শারিরিক, মানসিক, পেশাগত, আর্থিক ও আত্মিকসহ সব ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে আয়োজন করা হয় ফ্রি কাউন্সিসেলিং এর।

Picture
উল্লেখ্য, প্রতি শুক্রবার সন্ধ্যা ৬টায় জ্যাকসন হাইটসের মামুন টিউটোরিয়ালে জীবনের বিভিন্ন সমস্যা, সাফল্য ও সম্ভাবনা নিয়ে সেমিনার ও মেডিটেশনের আয়োজন করে কোয়ান্টাম। রোগকে সুস্থতায়, অশান্তিকে প্রশান্তিতে, অভাবকে প্রাচুর্যে এবং ব্যার্থতাকে কিভাবে সাফল্যে রুপান্তর করা যায় এ অনুষ্ঠানে পাওয়া যায় তার সঠিক ধারনা। সুখী পরিবার গড়তে সবাইকে কোয়ান্টাম মেডিটেশন চর্চায় এগিয়ে আসতে হবে। কোয়ান্টামের এ ফ্রি সেমিনারে অংশ নিতে নিচের দুটি নম্বরে যোগাযোগ করা যাবে।৬৪৬-৭২৭-৮৯৭৮ (ইমাম উদ্দিন) ৬৪৬-২৪৯-৫১২৯ (শামীম আহমেদ)
'পরিবারকে নেতিকথা ও গীবতের অন্ধকার গহ্বর মুক্ত রাখুন' শীর্ষক  এ সপ্তাহের নির্ধারিত আলোচনায় অংশ নিয়ে অধ্যাপক ইমাম উদ্দিন চৌধুরী বলেন, আমরা বাইরে সবার সঙ্গে হাসিমুখে কথা বলি। সাধ্যের সবটুকু দিয়ে ভালো ব্যবহার করার চেষ্টা করি। কিন্তু বাইরে আমরা যে আচরন করি, পরিবারে তা করতে পারিনা। অধিকাংশ সময়ে পরিবারে ইতিবাচক কথার চেয়ে নেতিবাচক কথা বেশি বলি। পরিবারের এক সদস্যের বিরুদ্ধে অন্য সদস্যের কাছে গীবত করি। এতে পরিবারে ভুল বোঝাবুঝি বাড়ে। অশান্তি সৃষ্টি হয়। আমরা তো জানি-শব্দ এক প্রচণ্ড শক্তি। বিজ্ঞানীরা বলছেন-মহাবিশ্বের শুরুতে ছিল ‘বিগ ব্যাং’ বা প্রচণ্ড শব্দ, আবার মহাবিশ্ব ধ্বংসও হবে প্রচণ্ড শব্দের মধ্য দিয়ে। আর আমরা বলতে চাই একটি পরিবার সুখী হতে পারে এই শব্দের কারণে আবার একটি পরিবার ধ্বংসও হয়ে যেতে পারে শব্দের কারণে। কথার শক্তি এত বিশাল যে কথা দিয়ে যেমন কারো হৃদয় জয় করা যায় আবার সে কথা দিয়েই মানুষের হৃদয় ভেঙে দেয়া যায়, বহুদিনের সম্পর্ক নষ্ট করে দেয়া যায়।  পরিবারে আমরা যে নেতিকথা বলি তা যাকে বলছি তার ভেতরের স্পৃহাকে মেরে ফেলে। আমরা জীবিত থাকি, রক্ত-মাংসের মানুষ থাকি কিন্তু মনটা হয়ে পড়ে আশাশূন্য।


Add comment


Security code
Refresh