Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ঐতিহাসিক ৭ মার্চ পালন

শনিবার, ১০ মার্চ ২০১৮

বাপ্ নিউজ : ঐতিহাসিক সাতই মার্চ উপলক্ষ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আলোচনাসভা ও দোয়া মাহফিল করেছে। দিনটির প্রথম প্রহরে মঙ্গলবার রাত ১২টায় জ্যাকসন হাইটসের মেজবান রেষ্টুরেন্টে ব্যতিক্রমী এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উল্লেখ্য,বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ জাতিসংঘের ইউনেস্কো স্বীকৃত বিশ্ব ঐতিহ্যের অমূল্য দলিলে পরিণত হয়েছে।যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিল পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

alt

সভায় বিশেষ দোয়া পরিচালনা করেন আবুল কাশেম চৌধুরী। এসময় বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্য সহ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সকল শহীদদের বিদেহীআতœার শান্তি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করা হয়। এছাড়াও অনুষ্ঠানে শহীদদের স্মরণে নিরবতা পালন এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন এবং বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হয়।

alt

সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ ও মহিউদ্দিন দেওয়ান, প্রচার সম্পাদক হাজী এনাম, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক সোলায়মান আলী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ফরিদ আলম,যুক্তরাষ্ট্র মহিলা লীগের সভাপতি মমতাজ শাহনাজ সহ উল্লেখযোগ্য নেতৃবৃন্দের মধ্যে শাহানারা রহমান, আবুল মনসুর খান, কৃষিবীদ আশরাফুজ্জামান, মাহবুবুর রহমান টুকু, আব্দুল মালেক, শেখ আতিক, এডভোকেট মোর্শেদা জামান, সাদেক শিবলী, আনিসুর রহমান, সুমন সহ আওয়ামী লীগ, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ, মহিলা লীগ ও যুবলীগ সহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

alt

সভায় ড. সিদ্দিকুর রহমান বলেন, ‘জাতির জনক’ বঙ্গবন্ধুর ভাষণ ইউনেস্কো স্বীকৃত হওয়ায় প্রমাণিত হয়েছে ঐ ভাষণটি কত গুরুত্বপূর্ণ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নের এই ধারা অব্যহত রাখতে প্রবাসের সর্বস্তরের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী এবং আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে হবে। এর কোন বিকল্প নেই।

Picture

ড. সিদ্দিকুর রহমান আরও বলেন, ৭০-এর নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের কারণে পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার ন্যায্য দাবি এবং আরও আগে থেকে পূর্ব পাকিস্তানের স্বায়ত্বশাসনের দাবি থেকে সরে এসে এ ভাষণে সরাসরি বাংলাদেশকে স্বাধীন করার স্পষ্ট ঘোষণা দেন বঙ্গবন্ধু। পাকিস্তান সরকার ও সেনাবাহিনীর নির্যাতন প্রতিরোধের ডাক দিয়ে বঙ্গবন্ধু সেদিন স্পষ্টভাবে ঘোষণা দেন ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ সভায় বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়া বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের নেতা-কর্মীরা।


Add comment


Security code
Refresh