Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

নিউইয়র্কে বেড়েছে চুরি-ডাকাতি = দরজা-জানালা ভালোভাবে আটকানোর পরামর্শ

সোমবার, ১৯ মার্চ ২০১৮

সম্প্রতি নিউইয়র্ক পুলিশের কমিউনিটি অ্যালার্টের এমন পরামর্শ সংক্রান্ত একটি প্রচারপত্র বিলি করা হচ্ছে। ‘আপনার আশপাশে চুরি-ডাকাতি বেড়েছে’ শীর্ষক ওই প্রচারপত্রে নিউইয়র্ক পুলিশের পক্ষ থেকে বাসিন্দাদের উদ্দেশ্যে কিছু পরামর্শ দেওয়া হয়েছে। আর নিউইয়র্ক পুলিশের ওয়েব সাইটে চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ১০টি চুরি/ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহভাজন কয়েকজনের ছবি দিয়ে তাদের ধরিয়ে দিতে অনুরোধ জানানো হয়েছে।

Picture
পুলিশের ওই প্রচারপত্রে নগরবাসীর উদ্দেশ্যে বলা হয়, সব দরজা জানালা ভালোভাবে আটকাতে হবে। সচরাচর যেসব তালা দেখা যায়, সেগুলো অপরাধ ঠেকানোর জন্য যথেষ্ট নয়। এমনকি জানালা কীভাবে ও কোন পিন দিয়ে আটকিয়ে রাখলে তা বেশি নিরাপদ সেই ছবিও দেওয়া হয়েছে প্রচারপত্রে। জানালার কাছে মূল্যবান সামগ্রী যেমন সোনার গয়না, ল্যাপটপ, ঘড়ি ইত্যাদি না রাখার পরামর্শ দেওয়া হয়েছে। এমনকি যেসব বহুতল ভবনে নিউইয়র্ক ফায়ার ডিপার্টমেন্টের তরফে বেরিয়ে যাওয়ার দরজা লাগানো আছে, সেসব বাড়িতেও চুরি ডাকাতির শঙ্কা থাকছে বলে ওই প্রচারপত্রে উল্লেখ করা হয়েছে।
সম্প্রতি নিউইয়র্ক নগরের বিভিন্ন এলাকায় বাসা-বাড়ির ভেতর ও বাইরে থেকে বেশ কয়েকটি চুরি-ডাকাতির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় দুর্বৃত্তরা বেশ কয়েকজন বাসিন্দাকে ছুরিকাঘাত করেছে। সম্প্রতি নিউইয়র্ক পুলিশের ওয়েব সাইটে ওই সব ঘটনার বর্ণনা দিয়ে এবং অভিযুক্ত ব্যক্তিদের ছবি দিয়ে তাদের ধরিয়ে দিতে অনুরোধ জানানো হয়েছে।