Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

রাণী এলিজাবেথের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

রবিবার, ২২ এপ্রিল ২০১৮

বাপ্ নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। বৃহস্পতিবার রাতে লন্ডনে বাকিংহাম প্যালেসে রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে তিনি শুভেচ্ছা বিনিময় করেছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গতকাল শুক্রবার সাংবাদিকদের এ তথ্য জানান।২৫তম কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলন যোগদানে প্রধানমন্ত্রী বর্তমানে লন্ডন অবস্থান করছেন।

Picture

প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী একই স্থানে প্রিন্স চার্লস’র সঙ্গেও শুভেচ্ছা বিনিময় করেন। পরে প্রধানমন্ত্রী কমনওয়েলথ দেশগুলোর অন্য সরকার প্রধান ও নেতাদের সঙ্গে রানির দেয়া নৈশভোজে যোগ দেন। শুক্রবার নেতাদের সম্মানে লন্ডনের বাকিংহাম প্যালেসে রানি দ্বিতীয় এলিজাবেথের পক্ষ থেকে রাজকীয় নৈশভোজের আয়োজন করা । নৈশভোজে যোগ দিতে বাকিংহাম প্যালেসে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: রয়টার্সনৈশভোজে যোগ দিতে বাকিংহাম প্যালেসে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: রয়টার্স

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র  মোদীসহ অনেকেই যোগ দেন সেই আয়োজনে। তাদের স্বাগত জানাতে উপস্থিত ছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ, সিংহাসনের উত্তরসূরি প্রিন্স চার্লস এবং রাজপরিবারের অন্য সদস্যরা।
 প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাচ্ছেন রানি দ্বিতীয় এলিজাবেথ। ছবি: রয়টার্সপ্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাচ্ছেন রানি দ্বিতীয় এলিজাবেথ। ছবি: রয়টার্স
এ দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল যুক্তরাজ্যের রাজধানীতে উইন্ডসর ক্যাসেলের সেন্ট জর্জেস হলে বিভিন্ন রিট্রিট সেশনে যোগ দেন। ২৫তম কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলন বৃহস্পতিবার লন্ডনে আনুষ্ঠানিকভাবে শুরু হয়। ৫৩টি কমনওয়েলথ দেশের সরকার প্রধান এবং অন্য নেতারা এতে যোগ দেন।