Editors

Slideshows

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/455188Hasina__Bangla_BimaN___SaKiL.jpg

দাবি পূরণের আশ্বাস প্রধানমন্ত্

বষ্টনবাংলা নিউজ ঃ দাবি-দাওয়া বাস্তবায়নে আলোচনা না করে আন্দোলন করার জন্য পাইলটরা প্রধানমন্ত্রীর কাছে দুঃখ প্রকাশ করে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। পাইলটদের আন্দোলনের কারণে ফ্লাইটসূচিতে জটিলতা দেখা দেয়ায় যাত্রীদের কাছে দুঃখ See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/701424image_Luseana___sakil___0.jpg

লুইজিয়ানায় আকাশলীনা‘র বাৎসরিক

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ লুইজিয়ানা থেকে ঃ গত ৩০শে অক্টোবর শনিবার সনধ্যায় লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটির ইণ্টারন্যাশনাল কালচারাল সেণ্টারে উদযাপিত হলো আকাশলীনা-র বাৎসরিক বাংলা সাহিত্য ও See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/156699hansen_Clac__.jpg

ইতিহাসের নায়ক মিশিগান থেকে বিজ

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ ইতিহাস সৃষ্টিকারী নির্বাচনে ডেমক্র্যাটরা হাউজের আধিপত্য ধরে রাখতে সক্ষম হলো না। সিনেটে নিজেদের নিয়ন্ত্রণ অক্ষুন্ন রাখতে সক্ষম হলেও আসন হারিয়েছে কয়েকটি। See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/266829B_N_P___NY___SaKil.jpg

বিএনপি চেয়ারপারসনের অফিসে পুলি

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস্থ আলাউদ্দিন রেষ্টুরেন্টের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি তাৎক্ষণিক এক বিক্ষোভ সমাবেশ করেছে। এই See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

প্রবাসীদের খবর

সরকারের উন্নয়ন বিশ্বে ছড়িয়ে দিতে বেলজিয়াম আ.লীগের উদ্যোগ

রবিবার, ১৯ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : শান্তির পক্ষে বাংলাদেশ সরকার তথা বিশ্বশান্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার “জিরো টলারেন্স” কর্মসূচির সাফল্য বিশ্বময় ছড়িয়ে দিতে পরিকল্পনা হাতে নিয়েছে বেলজিয়াম আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীর হাঙ্গেরি সফরকালে বেলজিয়াম আওয়ামী লীগের পক্ষে সভাপতি লতিফ শহিদুল হক ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন প্রধানমন্ত্রীকে এবিষয়ে অবগত করলে তিনি সম্মতি জানান ও বেলজিয়াম আওয়ামী লীগের এ কর্মসূচির ভূয়সী প্রশংসা করেন।এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে সেমিনারের আয়োজন করছে বেলজিয়াম আওয়ামী লীগের নবগঠিত কমিটি।

Picture

মঙ্গলবার স্থানীয় সময় বিকাল ৩টায় ইউরোপিয়ান প্রেসক্লাবে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।এতে ইউরোপিয়ান পার্লামেন্ট প্রতিনিধি, বিভিন্ন দেশের সরকারের প্রতিনিধি, কূটনীতিবিদ, রাজনীতিবিদ ও মানবাধিকার কর্মীরা উপস্থিত থাকবেন।এ সেমিনার সফল করতে ইউরোপে বসবাসরত দেশপ্রেমিক বাংলাদেশিদের ও ইউরোপ আওয়ামী লীগ নেতাদের সহযোগিতা চেয়েছেন বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি লতিফ শহিদুল হক।


রোমে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা

রবিবার, ১৯ মার্চ ২০১৭

Picture

সকলের মতামতের ভিত্তিতে আহবায়েক লায়লা শাহ, সদস্য সচিব শান্তা সিকদার, প্রধান সমন্বয়কারী সানজিদা আহাম্মেদ ববি, প্রধান উপদেষ্টা সুলতানা মোকতার পাখি ও সাংস্কৃতিক পর্বে মনিকা ইসলামকে দায়িত্ব অর্পণ করা হয় এবং অচিরেই সকলের সমন্বয়ে পূর্ণাঙ্গ একটি উদযাপন কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।


লন্ডনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

শনিবার, ১৮ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : লন্ডন থেকে :জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে শুক্রবার এক বিশেষ আলোচনা অনুষ্ঠান হয়েছে।হাইকমিশনার জনাব মো. নাজমুল কাওনাইন জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে দিবসের কর্মসূচী শুরু করেন। এই দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

Picture

লন্ডনে সফররত সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান নূর, এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, 'বঙ্গবন্ধু বাঙালী জাতির অবিসংবাদিত নেতা। বঙ্গবন্ধু শিশুদের খুব ভালবাসতেন এবং এই দিনটির মাধ্যমে বঙ্গবন্ধুর শিক্ষা ও তার আদর্শ শিশুদের মধ্যে পৌঁছে দিতে হবে।' অনুষ্ঠানে মূল বক্তব্য দেন বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের মাঝ থেকে চলে গেছেন, কিন্তু তিনি আজও আমাদের মাঝে বেঁচে আছেন। তার আদর্শ ও কর্মময় জীবন থেকে দীক্ষা নিয়ে ত্যাগ ও দেশ গড়ার মন্ত্রে দীপ্ত হয়ে প্রতিটি নাগরিককে স্বীয় অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান।


১৪ দেশের শিশুদের নিয়ে পর্তুগালে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

শনিবার, ১৮ মার্চ ২০১৭

নাঈম হাসান পাভেল, বাপ্ নিউজ : পর্তুগাল প্রতিনিধি : পর্তুগালের রাজধানী লিসবনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।শুক্রবার (১৭ মার্চ) স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে লিসবনের একটি কালচারাল হলে প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে ভিন্ন আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন পালন করা হয়।

Picture

শুরুতে পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. রুহুল অালম সিদ্দিকী ও দূতাবাসের কর্মকর্তারা ছাড়াও পর্তুগাল আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের নেতারা জাতির জনকের অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে রাষ্ট্রদূত ও অতিথিবৃন্দ বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটেন।

child

শ্রদ্ধা জানানো ও কেক কাটা শেষে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শিশুদের চিত্রাঙ্কন ও সংক্ষিপ্ত ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশি শিশুদের সঙ্গে পর্তুগিজ শিশুরা ছাড়াও প্রায় ১৪ দেশের অভিবাসী শিশুরাও অংশ নেয়।রাষ্ট্রদূত মো. রুহুল অালম সিদ্দিকী সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশের কথা কারো অজানা নয়।‘সারাবিশ্বের মানুষ বঙ্গবন্ধুকে জানেন, শ্রদ্ধার চোখে দেখেন তাতে আমি একজন বাংলাদেশি হিসেবে গর্ববোধ করি।অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত ও উপস্থিত অতিথিবৃন্দ।


বঙ্গবন্ধুর জন্মদিনে মালয়েশিয়ায় দোয়া ও আলোচনা

শনিবার, ১৮ মার্চ ২০১৭

আহমাদুল কবির, বাপ্ নিউজ : মালয়েশিয়া থেকে : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন উপলক্ষে মালয়েশিয়ায় দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।শুক্রবার বিকেলে কুয়ালালামপুরে মালয়েশিয়া যুবলীগের কার্যালয়ে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন- মামা সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর প্রতিষ্ঠাতা সভাপতি এমদাদুল হক সবুজ।

Picture

মালয়েশিয়া যুবলীগের আহ্বায়ক তাজকীর আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় সংগঠনটির যুগ্ম আহ্বায়ক মো. আবু হানিফ, মাসুদুল আলম রনি, মাহবুব আলম কাজল, সাইফুল ইসলাম , আল আমিন ডলার, আব্দুল হাকিম ভূঁইয়া, এম এ মাহমুদ, রায়হান রাজু, সাইদ সরকার, দিলার হোসেন খোকা, আশরাফুজ্জামান রনি, মনসুর আলী, রিসাদ আব্দল্লাহ, কামরুজ্জামান, আনোয়ার পারভেজ, ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক রাসেল শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।


প্যারিসে পহেলা বৈশাখ পালন উপলক্ষে স্বরলিপির প্রস্থুতি সভা

বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০১৭

এনায়েত হোসেন সোহেল,বাপ্ নিউজ : প্যারিস,ফ্রান্স : ফ্রান্সে ব্যাপক আয়োজনে বৈশাখী উৎসব পালন উপলক্ষে প্রস্থুতি সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে প্যারিসের মেট্রো হোসের একটি অভিজাত রেষ্ঠুরেন্টে বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দদের নিয়ে স্বরলিপি শিল্পী গোষ্ঠী ফ্রান্সের উদ্যেগে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবছরের ন্যায় বাঙালিদের অন্যতম লোকজ উৎসব পহেলা বৈশাখ ব্যাপক আয়োজনে পালন করার লক্ষ্যে স্বরলিপি শিল্পী গোষ্ঠী ফ্রান্সের সভাপতি নজরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিপন প্লাচিড রেভেরুর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

Picture

বিপুল সংখ্যক বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দের উপস্থিতিতে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন,মিজান চৌধুরী মিন্টু,হারুন ওর রশিদ,খন্দকার বেনু,ম্যাডাম হাসনাত,কাজী লিটন,পুষ্প রানী দাস,গৌতম বিশ্বাস ,আবু তাহির ,আমিনুর রহমান ফারুক,কামরুল মোর্শেদ পিন্টু,সুমা দাস ও সুপ্রিয়া দাস,শিলা ঘোষ,ইশরাত খানম ফ্লোরা,মাসুদ আরমান রানা,ইশরাত জাহান লুসি,শাকিল সরকার,স্বপন সরকার,নিশিতা বড়ুয়া,বৃষ্টি গোমেজ,মিঞা মেরি,সেলিনা আফরোজ,মোহাম্মেদ আলী,মঈন খান,শেখ মাসুদ প্রমুখ। এ সময় বক্তারা বলেন,পহেলা বৈশাখ বাঙালির সর্বশ্রেষ্ঠ উৎসব।

পহেলা বৈশাখ বাঙালির প্রাণ-সঞ্জীবনী সুধা। একটি লোকজ উৎসব। বাঙালির ঐতিহ্য ও লোক-সংস্কৃতির অন্যতম অঙ্গ। এ উৎসব সর্বজনীনতায় ও স্বমহিমায় উদ্ভাসিত। শিকড়ের গন্ধমাখা কৃষ্টি। বাঙালির আত্মপরিচয়ের আয়না। আমাদের আশাজাগানিয়া দিন। তাই প্রবাসের মাটিতে আমরা এ দিনটিতে পুরনোর জীর্ণতা, গ্লানি-ভেদ ভুলে নতুনকে আহ্বান করি।পুরনো বছরের ব্যর্থতা ও গ্লানি ভুলে আমরা নতুন করে স্বপ্ন দেখি। উৎসবে উৎসবে মুখরিত করে তুলি এ দিনটিকে। প্রতি বছরের ন্যায় এবার ও প্যারিসে বাংলাদেশী শিল্পী সহ ইউরোপের শিল্পীদের সমন্বয়ে এ বছর নতুন আঙ্গিকে স্বরলিপি শিল্পী গোষ্ঠী প্যারিসে দিন টি পালন করবে।


“২৫শে মার্চ গনহত্যা দিবস” পালন করবে ডেনমার্ক আওয়ামী লীগ

বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : কোপেনহেগেন : ডেনমার্ক আওয়ামী লীগের দপ্তর সম্পাদক, বাবু দেবাশীষ সরকার জানিয়েছে , আগামী ২৫শে মার্চ , শনিবার ডেনমার্ক আওয়ামী লীগ যথাযোগ্য মর্যদার সাথে গনহত্যা দিবস পালন করবে । আগামী শনিবার, দলের জরুরী সভা থেকে দলীয় কর্মসুচী ঘোষণা করা হবে ।

এব্যাপারে ডেনমার্ক আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি, এম এ লিঙ্কন মোল্লা ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ এক যুক্ত বিবৃতিতে বলেন, ঘৃণ্য পাকিস্থানী হানাদার বাহিনী এবং তাদের এদেশীয় দোসর আল বদর- রাজাকারের সহযোগিতায়, ১৯৭১ সালের ২৫শে মার্চ ভয়াল কালো রাতে পৃথিবীর ইতিহাসে এক নারকীয় গণহত্যা শুরু করে । এতো অল্প সময়ে ত্রিশ লক্ষ মানুষ হত্যার ঘটনা আর কোথাও নেই । মাত্র নয় মাসে ত্রিশ লক্ষ মুক্তিকামী মানুষ, চার লক্ষ নারী ও শিশুকে ধর্ষণ ও নির্যাতন করে ।

দীর্ঘ প্রায় সাড়ে চার যুগ পরে, জাতির জনক কন্যা, বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় ,বাংলাদেশ জাতীয় সংসদে এই দিনটিকে “ গনহত্যা দিবস ” হিসাবে পালনের সিদ্ধান্ত হয় ।

Picture

উল্লেখ্য গতবছর, ডেনমার্ক আওয়ামী লীগ,৭১-এর গনহত্যা অপরাধে পাকিস্থানকে আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থনা জন্য ডেনমার্কে অবস্থিত পাকিস্থান দুতাবাসের সামনে বিক্ষোভ সমাবেশ এবং স্মারকলিপি প্রদান করে এবং ২৫শে মার্চ কালো রাতে ৭১-এর শহীদের স্মরণে এবং ২৫শে মার্চ গনহত্যা দিবস ঘোষণার দাবীতে ডেনিশ পার্লামেন্টের সামনে মোমবাতি প্রজ্জলন করে।

এক বছরের মাথায় এসে, ডেনমার্ক আওয়ামী লীগ তথা সমগ্রহ বাঙ্গালীর প্রানের দাবী মেনে নেয়ার জন্য ডেনমার্ক আওয়ামী লীগসহ সকল প্রবাসীরা আনন্দিত ।

নেতৃদ্বয় তাদের বিবৃতিতে ,ডেনমার্ক আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা , মহান জাতীয় সংসদের মাননীয় স্পীকার ডঃ শিরীন শারমীন চৌধুরী এমপি এবং জাতীয় সংসদের মাননীয় সংসদ সদস্যদের আন্তরিক অভিনন্দন ও জানান ।


রিয়াদে স্বেচ্ছাসেবক লীগের কর্মী সমাবেশ ও কমিটি গঠন

বুধবার, ১৫ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : সৌদি আরব প্রতিনিধি : সৌদি আরবের রিয়াদের একটি অভিজাত হোটেলের বলরুমে সানাইয়া-আরবাইন-ফয়সালিয়া শাখা স্বেচ্ছাসেবক লীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে মইবুল ইসলাম মিন্টুকে আহ্বায়ক ও আবুল কালাম দেওয়ানকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ও ৪ সদস্যের উপদেষ্টা কমিটি অনুমোদন দেয়া হয়।বাদল মোল্লার সভাপতিত্বে ও মেহেদী হাসান পাপনের সঞ্চানালায় এতে প্রধান অতিথি ছিলেন রিয়াদ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুহাম্মদ ইউসুফ খাঁন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবকলীগ নেতা এম.মুনিরুল ইসলাম, শাওন মহসীন খাঁন।

Picture

এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন কে.এম. রানা, দুলাল খা্ঁন, আশরাফ জিতু, মো. মিন্টু খাঁন, মো. হারুন আর রশীদ, সরদার লিটন ও আব্দুর রশিদসহ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদকমণ্ডলীর সদস্যগণ।


মালয়েশিয়ায় এক বাংলাদেশি ক্ষতি পূরন পেলো একলাখ রিঙ্গিত

বুধবার, ১৫ মার্চ ২০১৭

আহমাদুল কবির, বাপ্ নিউজ : মালয়েশিয়া থেকে : মালয়েশিয়ার আদালতের রায়ে এক বাংলাদেশি ক্ষতি পূরন পেলো একলাখ রিঙ্গিত। সোমবার মালয়েশিয়ার ইপু পেরাকের সেশন কোর্টের জর্জ পোয়ান সুনিতা কাউর এ রায় দিয়েছেন। আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৩ অক্টোবর বাতু গাজা পেরাকে ফিরোজুর রহমান ও দিদার হোসেন নামের দুইজন বাংলাদেশি মোটর সাইকেলে ট্রাফিক পয়েন্ট পার হওয়ার সময় একটি লরি তাদের চাপা দিলে দিদার হোসেনের পা ভেঙ্গে যায়। পরে ট্রাফিক পুলিশ বাদী হয়ে মামলা দায়েরে করেন। মামলা নং এএ-এ ৫৩ কেজি-৪৪৬-১১/২০১৬ পর দীর্ঘ আইনি লড়াইয়ের পর আদালত এ রায় দেন। আসামি পক্ষের আইনজীবি ছিলেন মি: বালদীপশিং।

Picture

কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন এ প্রবাসী কর্মী দিদার হোসেনকে আইনী সহায়তা দিয়েছে। আদালতের মাধ্যমে ক্ষতিপূরন আদায়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন “িার হোসেন।এ বিষয়ে দূতাবাসের কল্যাণ সহকারি মোকসেদ আলী জানান, আদালত থেকে মিশনে চিঠি পাওয়ার পর কাউন্সেলর আমাকে পাঠান ইপু পেরাকে। “িার হোসেনেকে সার্বিক সহযোগিতা করা হয় মিশন থেকে।

কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাই কমিশনের শ্রম কাউন্সেলর সায়েদুল ইসলাম জানান, ‘আমরা মালয়েশিয়ার আদালতের সংশ্লিষ্ট বিজ্ঞ আদালত ও দেশটির সরকারকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হাইকমিশনে প্রবাসী বাংলাদেশী কর্মীরা এসে যাতে কোনো হয়রানির শিকার না হয় তার জন্য সজাগ দৃষ্টি রাখা হয়েছে।


দুবাইয়ে বসন্ত উৎসব

শনিবার, ১১ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : আমিরাত প্রতিনিধি : প্রবাসী বাংলাদেশির আয়োজনে সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে বসন্ত উৎসব অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (১০ মার্চ) দুবাইয়ের ক্রিক পার্কে বাসন্তী রঙে রঙিন হয়ে ওঠে চারপাশ। প্রায় ২ শতাধিক পরিবার অংশ নেয় এ উৎসবে।মরুর দেশে অনুষ্ঠিত এ আয়োজনে থাকে নানা ধরনের প্রতিযোগিতা। পুরুষের জন্য প্রেমপত্র লেখা এবং নারীদের ফ্যাশন শো ছিলো চোখে পড়ার মতো।অনুষ্ঠানে দুবাই প্রবাসী লুৎফুর রহমান রচিত একাত্তরের গণহত্যা নিয়ে লাল সবুজের ছড়ার মোড়ক উন্মোচন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান।

Picture

আয়োজক নওশের আলী জানান, প্রবাসেও বাংলাদেশকে খুঁজে পেতে এই আয়োজন। বিশেষ করে এখানে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশীয় সংস্কৃতির সঙ্গে পরিচয় করাতে এমন উদ্যোগ নিয়েছেন তারা।


সুইডেনে ৭ মার্চ পালন

শনিবার, ১১ মার্চ ২০১৭

Picture
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন আফসার খান। এরপর দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান হয়।বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ওপর আলোচনা করেন। তারা বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের সেই অগ্নিঝরা ভাষণের মধ্য দিয়ে সমগ্র বাঙালি জাতি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে লড়াই করার জন্য বঙ্গবন্ধুর ভাষণ ছিল এক ঐতিহাসিক মাইলফলক।
ভায় উল্লেখযোগ্যের মধ্যে উপস্থিত ছিলেন সাইফুল ইসলাম, কাজী আকরামুজ্জামান, মুজাহেদুল ইসলাম, আফছার খান, মণির ভূঁইয়া, দিদার শরিফ, আশরাফ খান, কাজী তুষার, ফয়সাল আহমেদ, কাজী নুরুল আলম ও আনোয়ারুল আলম প্রমুখ।