Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বিনোদন

এবার অস্কারের বিচারক হচ্ছেন এক বাংলাদেশি

মঙ্গলবার, ০৪ জুলাই ২০১৭

বাপ্ নিউজ : সিনেমার ‘নোবেল’খ্যাত অ্যাকামেডি অ্যাওয়ার্ড বা অস্কার পুরস্কার প্রদানকারী অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস এর সদস্য হবার আমন্ত্রণ পেয়েছেন টানা দুইবার অস্কার জয়ী বাংলাদেশের নাফিস বিন জাফর।  নাফিস ১৯৭৮ সালের ৮ অক্টোবর ঢাকায় জন্মগ্রহণ করেন। 

  ভিজ্যুয়াল ইফেক্টস বিভাগের অস্কারের জন্য ভোট-মূল্যায়নও দেবেন নাফিজ।  নাফিজ বিন জাফর মূলত বাংলাদেশি সফটওয়্যার প্রকৌশলী। বাংলাদেশ হতে প্রথমবারের মতো এ সম্মান পেলেন তিনি। 

২০১৭ সালে এতে অভিতাভ বচ্চন, আমির খান, সালমান খান, ইরফান খান, প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাডুকোন, ঐশ্বরিয়া রাই বচ্চনও আমন্ত্রণ পেয়েছিলেন। 

Picture
 
এবারে নতুনদের তালিকায় আমন্ত্রণ পেয়েছেন নাফিজ বিন জাফর।  বিভিন্ন বিভাগে ৫৭টি দেশের ৭৭৪ জন নতুন সদস্যের এই তালিকায় ওয়ান্ডার উইমেন খ্যাত গ্যাল গ্যাডেট হতে শুরু করে ৯৫ বছর বয়সী অভিনেত্রী বেটি হোয়াইট রয়েছেন।  রয়েছেন ক্রিস হেমসওয়ার্থ, ক্রিস উভান্স, ডোয়াইন জনসন-দ্য রক, ক্রিস প্যাট, আনা ফারিস এর মতো তারকারা। 
 
অ্যাকাডেমির বরাতে নিউইয়র্ক টাইমস জানিয়েছেন, নতুন আমন্ত্রিতরা আমন্ত্রণ গ্রহণ করলে অ্যাকাডেমির এই সদস্য সংখ্যা হবে ৮ হাজার ৪২৭।  যাদের ভোট-মূল্যায়নে দেয়া হয়ে থাকে অস্কার পুরস্কার। 
 
নাফিস প্রথম বাংলাদেশি ব্যক্তি হিসেবে ২০০৭ সালে অস্কার পুরস্কার জেতেন। হলিউডের পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান- অ্যাট ওয়াার্ল্ডস অ্যান্ড চলচ্চিত্রে ফ্লুইড অ্যানিমেশনের জন্য সায়েন্টিফিক অ্যান্ড টেকনিক্যাল বিভাগে ডিজিটাল ডোমেইন নামে ভিজ্যুয়াল ইফেক্টস ডেভেলপার কোম্পানির হয়ে দুই সহকর্মী ডাগ রোবেল ও রিয়ো সাকাগুচি সাথে নাফিস এ পুরস্কার জিতেছিলেন। 
 
এর পর ‘২০১২’ মুভিতে প্রথম ড্রপ ড্রেসট্রাকশন টুলকিট ব্যবহারের জন্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অব সায়েন্স ২০১৪ পুরস্কার পান তিনি।  ওই ড্রপ ড্রেসট্রাকশন টুলকিটটি প্রথম ব্যবহার হয় ‘২০১২’ ছবিতে।  এরপর ট্রান্সফরমারের প্রতিটি সিরিজ ও ২০১৪ সালে মুক্তি পাওয়া ‘অগম্যান্ট’সহ ২০ টিরও বেশি ছবিতে এটি ব্যবহার করা হয়েছে।


নিইউয়র্কে ফুলটাইম সংসারী অভিনেত্রী রোমানা!

সোমবার, ০৩ জুলাই ২০১৭

হাকিকুল ইসলাম খোকন:আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:গত ২০১৫ সালের ৮ আগস্ট (শনিবার) অভিনয়কে বিদায় জানিয়ে যুক্তরাষ্ট্রের নিইউয়র্কের নদী তীরবর্তী ওয়ার্ল্ড স্পেয়ার মেরিনা হলে মডেল অভিনেত্রী রোমানা ও ব্যবসায়ী এলিন রহমানের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। বিয়ের আনুষ্ঠানিকতায় যুক্তরাষ্ট্রে বসবাসরত বিভিন্ন তারকারা অংশ নেন। এসময় রোমানার বাবা, মা, ভাইসহ অন্যান্য বন্ধু-বান্ধব ও স্বজন ছাড়াও রোমানার স্বামী এলিন রহমানের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।রোমানা ও এলিনের প্রথম পরিচয় হয় যুক্তরাষ্ট্রেই একটি অনুষ্ঠানে ২০০৪ সালে। এরপর সেখানে মাঝে মাঝে দেখা হয়েছে। ২০১৪ সালের ডিসেম্বরে দু’জনের মধ্যে আবারও দেখা হলে এলিন রহমানের মায়ের আগ্রহে পারিবারিকভাবেই দুজনের বিয়ের সিদ্ধান্ত হয়।

Picture

বিয়ে হয়েছে এখন প্রায় দুই বছর হতে চললো তাদের। কথা অনুযায়ী অভিনয়কে চিরবিদায় জানিয়েছেন রোমানা। মাঝখানে শুধু অভিনয়ই নয়, সামাজিক যোগাযোগ মাধ্যম থেকেও নিজেকে গুটিয়ে নিয়েছিলেন এই তারকা। তবে হুটহাট করে ছবিতে চলে আসতেন রোমানা। এই ঈদেও আরেক অভিনেত্রী মোনালিসার সঙ্গে দেখতে পাওয়া গিয়েছে তাকে। কিন্তু তিনি তারকাজগত ছেড়ে সংসারে মনোযোগী হয়েছেন।
alt
কেমন চলছে তার সেই সংসার? আমেরিকা থেকে ঘনিষ্ঠ কিছু সূত্র প্রিয়.কমকে জানিয়েছেন, বেশ ভালোই আছেন রোমানা। সংসার নিয়ে অনেক খুশি। এখন অপেক্ষা শুধু দুই থেকে তিনজন হওয়ার। ফেসবুকে বেশ কিছু ছবি দেখেও বোঝা যায় যে তাদের সংসার চলছে বেশ। কিন্তু অভিনয়কে তো বিদায় জানিয়েছেন। তাই বলে কি দেশে ফিরবেন আর কখনও? প্রশ্নটা থেকেই গিয়েছে তার ভক্তদের মনে।


পর্তুগালে দক্ষিণ এশীয় উৎসবে বাংলাদেশের ছবি ও ট্রিবিউট টু তারেক মাসুদ

বুধবার, ২১ জুন ২০১৭

বাপ্ নিউজ : আটলান্টিক পাড়ে পশ্চিম ইউরোপের দেশ পর্তুগালে প্রথমবারের মত আয়োজন করা হচ্ছে দক্ষিণ এশিয়ার চলচ্চিত্রমেলা ‘মোশত্রা দে সিনেমা সুল আসিয়াতিকো-সিনেমেলা’। ইউরোপে দক্ষিণ এশিয়ার চলচ্চিত্রকে তুলে ধরা, দক্ষিণ এশীয় প্রবাসীদের স্বদেশের সিনেমা দেখার সুযোগ দান এবং ইউরোপ ও এশিয়ার মাঝে চলচ্চিত্র শিল্পের সেতু নির্মাণ করতে এ আয়োজন করছে পর্তুগালে অবস্থিত আন্তর্জাতিক ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম প্রোডাকশন কোম্পানি ‘ভিলা দু সিনেমা’।

রাজধানী লিসবনের প্রখ্যাত সিনেমা সাঁও জর্জ  এ  ৩০ জুন থেকে ০২ জুলাই পর্যন্ত তিদিনের এ চলচ্চিত্রমেলা উৎসর্গ করা হয়েছে বাংলাদেশের সিনেমা ও বরেণ্য নির্মাতা তারেক মাসুদকে। এতে  বাংলাদেশের ৬ টি ও ভারত-পাকিস্তান যৌথ প্রযোজিত ১ টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, স্পেন-বাংলাদেশের ১টি,  নেপালের দুটি, ভুটানের একটি ও বাংলাদেশের ৫ টি স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। পর্তুগাল-বাংলাদেশ পাঁচশ বছরের সম্পর্ক ও লিসবন প্রবাসী বিশাল বাংলা জনগোষ্ঠীর কথা বিবেচনা করে প্রথম এডিশন বাংলাদেশের সিনেমা ও তারেক মাসুদকে উৎসর্গ করা হয়েছে। পর্যায়ক্রমে  প্রতিবছর দক্ষিণ এশিয়ার একেকটি দেশকে উৎসর্গ করা হবে।     
পর্তুগালের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় লুসোফুনা ইউনিভার্সিটি, বাংলাদেশ দুতাবাস, লিসবন, জুন্তা ফ্রেগজিয়া আরইয়ুস,  লিসিও কামুয়েস, গবেষণা সংস্থা সি,আর,আই,এ , এজিয়াক-সিনেমা সাও জর্জ, ক্যামেরা মিউনিসিপাল লিসবন ও অদিভেলাস, বাংলাদেশী অধ্যুষিত এলাকা মারতিম মনিজের স্পাইসি রেস্টুরেন্ট, ও এসোসিয়েসাঁও সুপ্রেসাওর সার্বিক সহযোগিতায়  এ চলচ্চিত্রমেলা অনুষ্ঠিত হচ্ছে।    

Picture

‘মোশত্রা দে সিনেমা সুল আসিয়াতিকো-সিনেমেলা’র প্রডাকশন ডিরেক্টর আনা পাউলা মারভাউ জানান, দক্ষিণ এশীয় দেশগুলোর  চলচ্চিত্র নিয়ে পর্তুগালে প্রথমবারের মতো এই সিনেমেলার আয়োজন এশীয় কমিউনিটি ও ইউরোপীয় দর্শকদের জন্য অনেক বড় সুযোগ। প্রথমবার বাংলাদেশকে উৎসর্গ করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যদেশগুলোর সিনেমাকে আমরা ফোকাস করব।   ইউরোপ ও এশিয়ার মাঝে চলচ্চিত্র সেতু নির্মাণ করতে ভিলা দু সিনেমা কাজ করছে। এছাড়াও এশীয় দেশগুলোর সাথে সিনেমার কো-প্রোডাকশন, পোস্ট প্রোডাকশন ও ইউরোপে শুটিং লোকেশনের ব্যবস্থা করছে ভিলা দু সিনেমা।

এবারের সিনেমেলায় প্রদর্শিত হবে বাংলাদেশের  মোরশেদুল ইসলামের চলচ্চিত্র "চাকা",অমিতাভ রেজার "আয়নাবাজি", আবু শাহেদ ইমনের "জালালের গল্প",  তৌকির আহমেদের 'অজ্ঞাতনামা",মেহের আফরোজ শাওনের "কৃষ্ণপক্ষ" ও তারেক মাসুদের চলচ্চিত্র "রানওয়ে"। এছাড়াও ভারত-পাকিস্তান যৌথ প্রযোজিত মাহিন জিয়া ও মিরিয়াম চণ্ডীর ছবি "লেয়ারি নোটস" এবং স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র স্পেনের বাংলা কমিউনিটি নিয়ে নির্মিত পারমিতা ধরের "ইন বিটুইন" ভুটানের অরুণ ভট্টরায় এর "টিনটিন ইন ভুটান", নেপালের সুজিত বিদারীর "সাবিত্রী" ও কালা সাংরুলার "ভুতা জামা", ভারতের দেবাশিস মাখিজার "ডোন্ট ক্রাই ফর রাহিম লে কক" এবং বাংলাদেশের নুরুজ্জামান খানের "ম্যান উইথ নো নেম", রাজিব আহসানের "পাপেট", রহমান মনির "সি ইউ এগেইন", আবিদ মল্লিকের "পথ", ও পারভেজ রাজনের "তারেক মাসুদ"।


স্বপ্লদৈর্ঘ্য চলচ্চিত্র দেখে কাঁদল সারা বিশ্বের বাঙালি!

শুক্রবার, ১৬ জুন ২০১৭

বাপ্ নিউজ : বর্তমান সময়ের স্বল্পদৈর্ঘ্য চলিচ্চত্র হর হামেশাই নির্মিত হচ্ছে। তবে বেশির ভাগ চলচ্চিত্ররই কোন আলোচনায় আসে না। কিন্তু এবার অনলাইন ভিত্তিক একটি স্বল্পদের্ঘ্য চলচ্চিত্র আলোচিত হলো সারা বিশ্বের বাঙালিদের কাছে। রিসালাত শামীম অমি’র পরিচালনায় এটরি নাম ‘বাবাদের ঈদ’।

Picture

আসন্ন বাবা দিবস ও ঈদ প্রায় একসঙ্গে উদযাপিত হবে তাই এ স্বল্পর্দৈঘ্য চলচ্চিত্রটি গত ১২ জুন ইউটিউবে প্রকাশ করা হয়েছে। প্রকাশ করার পর থেকেই চলচ্চিত্রটি নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয় অনলাইন দুনিয়াতে। তবে বেশির ভাগ মানুষই চলচ্চিত্রটি দেখে কেঁদেছেন। কারণ এতে সন্তানের জন্য বাবারা যে ত্যাগ স্বীকার করেন তা স্পষ্ট ফুটে উঠেছে। এটা নিয়েই বেশ আলোচনায় আসলেন জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবু।

যিনি চলচ্চিত্রটিতে বাবা চরিত্রে অভিনয় করছেন। এমনিতেই তিনি একজন তুখোর অভিনেতা। তার উপর এই স্বপ্লদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয় দেখে বাবু’র অভিনয়ের প্রশংসা করেছেন দর্শক। এতে আরো অভিনয় করেছেন তানভীর রিজভী ও শরিফুল ইসলাম। অলিম্পিক এনার্জি প্লাস এর নিবেদিত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি যারা এখনো দেখেননি তারা দেখে নিতে পারেন নিচের এই লিংকে।

https://www.youtube.com/watch?v=uc2zoWRXKXQ


ঈদে দিপুর ‘এখন তুমি অন্য কারো’

মঙ্গলবার, ০৬ জুন ২০১৭

বাপ্ নিউজ : ঈদ উপলক্ষে রিলিজ হচ্ছে গায়ক দিপুর মিউজিক ভিডিও ‘এখন তুমি অন্য কারো’। গানটি লিখেছেন সোহেল অটল। সুর ও সঙ্গীত করেছেন সুমন কল্যাণ। দিপু জানান, ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে গানটির মিউজিক ভিডিওর শুটিং করা হয়েছে। ব্যয়বহুল এ মিউজিক ভিডিওতে মডেল হিসেবে দিপুর সঙ্গে অভিনয় করেছেন অনুশিলা জনন্তী ও আসিফ।
মিউজিক ভিডিওটির পরিচালনা করেছেন ফরহাদ হোসেন।

Picture
গান প্রসঙ্গে গায়ক দিপু বলেন, ‘আমি খুব কম গান করি। পছন্দসই লিরিকস এবং সুর হলে গান করার ইচ্ছে জাগে। এ গানটিও আমার তেমনই পছন্দের। খুবই সুন্দর কথা ও সুরের গান। মিউজিক ভিডিওটি নির্মাণ করা হয়েছে যতœ নিয়ে। আশা করছি রুচিশীল শ্রোতাদের ভালো লাগবে।’
সঙ্গীত পরিচালক সুমন কল্যাণ বলেন, ‘গানটা বেশ কয়েক মাস আগেই তৈরি হয়েছিল। সুন্দর কথার গানটি দিপু গেয়েছেনও ভালো। অবশেষে গানটি মিউজিক ভিডিও আকারে প্রকাশ পাচ্ছে জেনে ভালো লাগছে।’


ঈদে বৈশাখীতে মোশাররফ করিমের বিশেষ ৫ নাটক

সোমবার, ০৫ জুন ২০১৭

বাপ্ নিউজ : বৈশাখী টেলিভিশনের এবারের ঈদ অনুষ্ঠানমালায় থাকছে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম অভিনীত ভিন্ন স্বাদের ৫টি নাটক। বিশেষ এই নাটকগুলো প্রচারিত হবে বৈশাখী টেলিভিশনের ঈদ অনুষ্ঠানমালায়। ঈদের দিন থেকে ঈদের ৫ম দিন প্রতিদিন রাত ৮টা ৪৫ মিনিটে।
৫টি নাটকে ভিন্ন ভিন্ন ৫টি মজার চরিত্র নিয়ে দর্শকদের সামনে হাজির হবেন বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় এই অভিনেতা। নাটকগুলো হচ্ছে কচি খন্দকারের রচনা ও পরিচালনায় ‘মানুষ অমানুষ’। মোশাররফ করিমের সাথে এখানে অভিনয় করেছেন উর্মিলা ও সোহেল খান। দয়াল শাহ-এর রচনা ও শামস করিমের পরিচালনায় ‘বুলির বেলকনি’। এই নাটকটিতে মোশাররফ করিম ছাড়াও আছেন শার্লিন ও ঝুনা চৌধুরী। মাসুম শাহরিয়ারের রচনা ও মুরসালিন শুভ’র পরিচালনায় নাটক ‘অভিনন্দন’। অভিনয়ে মোশাররফ করিম, জান্নাতুল পিয়া, শহিদুল্লা সবুজ। হাসান মোরশেদের পরিচালনায় নাটক ‘প্রযতেœ চোর’। মোশাররফ করিম, নাদিয়া নদী, কচি খন্দকার। এবং মুসাফির সৈয়দের রচনা ও পরিচালনায় নাটক ‘শেখ সাদী'র সেইসব দিনরাত্রি। এই নাটকে মোশাররফ করিমের সাথে আরও অভিনয় করেছেন দিলারা জামান, স্নেহাশীষ অভি, ওয়াহিদ আকরাম।


ধারাবাহিক লেডি গোয়েন্দা’য় এবার রাজিয়া হত্যাকান্ড

শনিবার, ০৩ জুন ২০১৭

বাপ্ নিউজ : সত্য ঘটনা নিয়ে নির্মিত বৈশাখী টেলিভিশনের গোয়েন্দাভিত্তিক ধারাবাহিক লেডি গোয়েন্দা। একেকটি কাহিনী শেষ হয় তিন পর্বে। লেডি গোয়েন্দা ধারাবাহিকের এবারের গল্প ‘রাজিয়া হত্যাকান্ড’। প্রথম পর্ব প্রচারিত হবে ১৬ মে মঙ্গলবার রাত ৮টা ৪৫ মিনিটে। টিপু আলমের মূল ভাবনায় লেডি গোয়েন্দা পরিচালনা করছেন ডি এ তায়েব। পর্ব পরিচালনা করছেন জি এম সৈকত। লেডি গোয়েন্দা নাটকে অভিনয় করছেন মিমো, চৈতি, তামান্না, ফেরদৌস আহমেদ লীনা, শিশির আহমেদসহ আরও অনেকে।


মিষ্টি মেয়ে কবরীর সঙ্গে রাষ্ট্রপতির খুনসুটি

মঙ্গলবার, ৩০ মে ২০১৭

বাপ্ নিউজ : ঢাকা থেকে : ঢাকাই ছবির মিষ্টি মেয়ে খ্যাত অভিনেত্রী কবরী। বর্তমানে তিনি রাজনীতিতেও সক্রিয়। গত শনিবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে বঙ্গভবনে যান। সেই দলের সঙ্গে ছিলেন চলচ্চিত্র শিল্পের সিনিয়র অভিনয়শিল্পী ফারুক, সোহেল রানা, ইলিয়াস কাঞ্চন ও কবরী।

একঝাঁক চলচ্চিত্র তারকাকে শনিবার সন্ধ্যায় নিজের বাসভবনে পেয়ে আনন্দিত হন রাষ্ট্রপতি। সবার সঙ্গে পারিবারিক আবহে মজার গল্পে মেতে উঠেন। বাপ্ নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন চিত্রনায়ক সাইমন সাদিক।

Picture

নতুন কমিটির কার্যকরী পরিষদের সদস্য হিসেবে সর্বোচ্চ ভোটে নির্বাচিত হওয়া এই নায়ক জানান, রাষ্ট্রপতি সবার সঙ্গে বেশ আন্তরিক হয়ে গল্প করেছেন। তিনি একজন রসিক মানুষ, এটা দেশের সবাই জানেন। তার মার্জিত রসবোধ সবাইকে মুগ্ধ করে। সেদিনও এর ব্যতিক্রম ছিল না। গল্পের একপর্যায়ে মহামান্য রাষ্ট্রপতি ঢাকাই ছবির মিষ্টি মেয়ে কবরীকে লক্ষ্য করে বলেন, আপনি কিছু বলুন। আমি জানি আপনি খুব সুন্দর করে কথা বলতে পারেন। আমি যখন স্পিকার ছিলাম, আপনাকে সবসময় সংসদে কথা বলার ফ্লোর দিয়েছি। শুধু তাই নয়, আপনাকে বেশি সময় ধরে কথা বলতে দিতাম, যাতে আপনাকে বেশি বেশি দেখা যায়। একসময় আপনার সিনেমা হলে গিয়ে দেখতাম। হঠাৎ শুনলাম আমার ও কোটি মানুষের প্রিয় নায়িকা কবরী রাজনীতিতে আসছেন এবং তিনি পাস করে সংসদ সদস্য হিসেবে মহান সংসদেও জায়গা করে নিলেন।

আপনি সংসদে থাকলে আপনাকে কথা বলতে দিতাম বেশি বেশি দেখা যাবে বলে। আজকেও বলুন। রাষ্ট্রপতির এমন খুনসুটিতে উপস্থিত সবাই হেসে উঠেন। এ সময় কবরীও মিষ্টি হেসে রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান। নিজের শরীরের প্রতি খেয়াল রাখতে বলেন। পাশাপাশি বঙ্গবন্ধুর হাতে গড়া এ দেশীয় চলচ্চিত্রের শিল্পকে বেহাল দশা থেকে উত্তরণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপের আহ্বান জানান।


যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন শাবানা

বৃহস্পতিবার, ২৫ মে ২০১৭

বাপ্ নিউজ : ঢাকা থেকে : চিত্রনায়িকা শাবানা যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন। এবারের সফরে মাস খানেক ঢাকায় থাকার কথা রয়েছে তার। দীর্ঘদিন পর এবার তিনি যাবেন বিএফডিসিতেও। স্বাধীনতা যুদ্ধের পটভূমিতে নির্মিত প্রথম চলচ্চিত্র ‘ওরা ১১ জন’-এর কলাকুশলীদের ২৫শে মে সংবর্ধনা  দেবে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। এ অনুষ্ঠানে যোগ দেবেন নন্দিত এ নায়িকা।

মঙ্গলবার দুপুরে বিএফডিসিতে আয়োজিত সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ওই অনুষ্ঠানে শাবানার উপস্থিতির কথা নিশ্চিত করেছেন। তিনি জানান, অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য শাবানা ম্যাডামকে আমন্ত্রণ জানানো হয়েছে। অন্যদিকে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’-এ আজীবন সম্মাননা পাচ্ছেন ফেরদৌসী রহমান ও শাবানা। পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও শাবানা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

Picture

১৭ বছর পর এফডিসিতে যাচ্ছেন শাবানা?


একসময়ের তুমুল জনপ্রিয় চিত্রনায়িকা শাবানা দীর্ঘদিন পর দেশের মাটিতে পা রেখেছেন। সোমবার দেশে ফেরেন তিনি। ১৭ বছর পর বৃহস্পতিবার শাবানা এফডিসিতে যাবেন বলে জানিয়েছেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।  

তিনি বলেন, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক প্রযোজক সমিতির পক্ষ থেকে এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে তাকে এফডিসিতে আমন্ত্রন জানানো হয়েছে।  

গুলজার আরও বলেন, ২৫ মে চিত্রপরিচালক সমিতির উদ্যোগে স্বাধীনতা যুদ্ধের পটভূমিতে নির্মিত প্রথম ছবি ‘ওরা ১১ জন’-এর কলাকুশলীদের সংবর্ধনা দেয়া হবে। ওই অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য ২০০০ সালের পর চলচ্চিত্র অঙ্গন ছেড়ে সপরিবারে যুক্তরাষ্ট্রে চলে যাওয়া শাবানা আপাকে আমন্ত্রণ জানিয়েছি। আশা করছি, তিনি উপস্থিত থাকবেন। ’

জানা গেছে, এবার এক মাসের জন্য শাবানা দেশে এসেছেন। ঈদের আগে আবার যুক্তরাষ্ট্রে ফিরে যাবেন। প্রায় দেড় যুগ আগে অভিনয় ছেড়েছেন শাবানা। কিন্তু দর্শকরা এখনও তাকে ছাড়েননি। ভক্তদের হৃদয়ের মণিকোঠায় রয়েছেন সাতবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এ অভিনেত্রী। এর আগে ২০১৫ সালের সেপ্টেম্বরে দেশে এসেছিলেন এই তারকা।


কান উৎসবে শাড়িতে ঝলক ছড়ালেন সোনম

সোমবার, ২২ মে ২০১৭

alt="">

বাপ্ নিউজ : ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে বিশ্বের বিভিন্ন দেশের তারকাদের গাউন পরিহিত দেখা গেলেও সবাইকে বিস্মিত করে শাড়ি পরে সরব উপস্থিতি দেখা গেলো বলিউড তারকা সোনম কাপুরের।নরব্ল্যাক নরহোয়াইট লেবেলের প্রিসম্যাটিক শাড়িতে তাকে লাগে গর্জিয়াস আর প্রাণবন্ত। বিশেষ ধরনের শাড়িটি ডিজাইন করেছেন কানাডায় জন্ম নেওয়া ডিজাইনার ম্রিগা ক্যাপাডিয়া ও আম্রিত কুমার।

২০১৭ সালের এ কান উৎসবে গত শনিবার তাকে মিডিয়ার সামনে আসতে দেখা যায়। এ সময় বিভিন্ন স্টাইলে ক্যামেরাবন্দি হন সোনম। এরই কিছু ছবি সোনমের বোন স্টাইলিস্ট ও প্রযোজক রেহা কাপুর তার ইনস্টাগ্রামে শেয়ার করেছেন।

 

 
 
alt
অনলাইন ডেস্ক
ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে বিশ্বের বিভিন্ন দেশের তারকাদের গাউন পরিহিত দেখা গেলেও সবাইকে বিস্মিত করে শাড়ি পরে সরব উপস্থিতি দেখা গেলো বলিউড তারকা সোনম কাপুরের।
 
কান উৎসবে শাড়িতে ঝলক ছড়ালেন সোনম
 
নরব্ল্যাক নরহোয়াইট লেবেলের প্রিসম্যাটিক শাড়িতে তাকে লাগে গর্জিয়াস আর প্রাণবন্ত। বিশেষ ধরনের শাড়িটি ডিজাইন করেছেন কানাডায় জন্ম নেওয়া ডিজাইনার ম্রিগা ক্যাপাডিয়া ও আম্রিত কুমার।
 
কান উৎসবে শাড়িতে ঝলক ছড়ালেন সোনম
 
২০১৭ সালের এ কান উৎসবে গত শনিবার তাকে মিডিয়ার সামনে আসতে দেখা যায়। এ সময় বিভিন্ন স্টাইলে ক্যামেরাবন্দি হন সোনম।
 
কান উৎসবে শাড়িতে ঝলক ছড়ালেন সোনম
 
এরই কিছু ছবি সোনমের বোন স্টাইলিস্ট ও প্রযোজক রেহা কাপুর তার ইনস্টাগ্রামে শেয়ার করেছেন।
- See more at: http://bangla.samakal.net/2017/05/21/294387#sthash.InYEcYh8.dpuf

সাদা সুন্দরীদের ঘোল খাইয়ে মিস যুক্তরাষ্ট্র 'কৃষ্ণকলি'

সোমবার, ১৫ মে ২০১৭

বাপ্ নিউজ : ডজনকে ডজন সাদা সুন্দরীকে ঘোল খাইয়ে যুক্তরাষ্ট্রের সেরা সুন্দরী হলেন আফ্রিকান-আমেরিকান শ্যামাঙ্গিনী কারা মেকালখ। নেভাদার লাস ভেগাসে গতকাল রবিবার অনুষ্ঠিত প্রতিযোগিতায় ২৫ বছর বয়সী রসায়নবিদ মেকালখকে মিস যুক্তরাষ্ট্র ঘোষণা করা হয়। তিনি এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় যুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্ব করবেন বলে জানা গেছে। এই শ্যামা সুন্দরী যুক্তরাষ্ট্রের নিউক্লিয়ার রেগুলেটরি কমিশনে রসায়নবিদ হিসেবে কর্মরত আছেন।

Picture

কারার জন্ম ইতালিতে। এরপর তিনি পরিবারের সঙ্গে জাপান, দক্ষিণ কোরিয়া ও হাওয়াইতে বাস করেছেন। সাদা সুন্দরীদের পেছনে ফেলে শিরোপা জেতা এই কৃষ্ণকলি বেড়ে উঠেছেন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায়। প্রতিযোগিতার মঞ্চে তিনি বলেন, ‘আমরা পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নিয়ন্ত্রণ করি। এ ছাড়া শিশুদের জন্য ব্যক্তিগত উদ্যোগে কমিউনিটিভিত্তিক বিজ্ঞানচর্চার সঙ্গে আমি যুক্ত। ’ মিস যুক্তরাষ্ট্র হিসেবে তিনি শিশু ও নারীদের বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিতশাস্ত্রের মতো ক্ষেত্রগুলোতে যুক্ত হওয়ার ব্যাপারে সাহস ও অনুপ্রেরণা জোগাতে চান।

এবারের প্রতিযোগিতায় বৈচিত্র্য ও বহুত্ববাদের ওপর গুরুত্বারোপ করা হয়। এর প্রকাশ দেখা গেছে বিজয়ী নির্বাচনেও। প্রথম রানারআপ হয়েছেন ছবি ভার্গ। তার জন্ম ভারতে। তিনি ইংরেজির পাশাপাশি হিন্দি ও স্প্যানিশ ভাষায় কথা বলতে পারেন।