Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বিনোদন

স্বপ্লদৈর্ঘ্য চলচ্চিত্র দেখে কাঁদল সারা বিশ্বের বাঙালি!

শুক্রবার, ১৬ জুন ২০১৭

বাপ্ নিউজ : বর্তমান সময়ের স্বল্পদৈর্ঘ্য চলিচ্চত্র হর হামেশাই নির্মিত হচ্ছে। তবে বেশির ভাগ চলচ্চিত্ররই কোন আলোচনায় আসে না। কিন্তু এবার অনলাইন ভিত্তিক একটি স্বল্পদের্ঘ্য চলচ্চিত্র আলোচিত হলো সারা বিশ্বের বাঙালিদের কাছে। রিসালাত শামীম অমি’র পরিচালনায় এটরি নাম ‘বাবাদের ঈদ’।

Picture

আসন্ন বাবা দিবস ও ঈদ প্রায় একসঙ্গে উদযাপিত হবে তাই এ স্বল্পর্দৈঘ্য চলচ্চিত্রটি গত ১২ জুন ইউটিউবে প্রকাশ করা হয়েছে। প্রকাশ করার পর থেকেই চলচ্চিত্রটি নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয় অনলাইন দুনিয়াতে। তবে বেশির ভাগ মানুষই চলচ্চিত্রটি দেখে কেঁদেছেন। কারণ এতে সন্তানের জন্য বাবারা যে ত্যাগ স্বীকার করেন তা স্পষ্ট ফুটে উঠেছে। এটা নিয়েই বেশ আলোচনায় আসলেন জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবু।

যিনি চলচ্চিত্রটিতে বাবা চরিত্রে অভিনয় করছেন। এমনিতেই তিনি একজন তুখোর অভিনেতা। তার উপর এই স্বপ্লদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয় দেখে বাবু’র অভিনয়ের প্রশংসা করেছেন দর্শক। এতে আরো অভিনয় করেছেন তানভীর রিজভী ও শরিফুল ইসলাম। অলিম্পিক এনার্জি প্লাস এর নিবেদিত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি যারা এখনো দেখেননি তারা দেখে নিতে পারেন নিচের এই লিংকে।

https://www.youtube.com/watch?v=uc2zoWRXKXQ


ঈদে দিপুর ‘এখন তুমি অন্য কারো’

মঙ্গলবার, ০৬ জুন ২০১৭

বাপ্ নিউজ : ঈদ উপলক্ষে রিলিজ হচ্ছে গায়ক দিপুর মিউজিক ভিডিও ‘এখন তুমি অন্য কারো’। গানটি লিখেছেন সোহেল অটল। সুর ও সঙ্গীত করেছেন সুমন কল্যাণ। দিপু জানান, ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে গানটির মিউজিক ভিডিওর শুটিং করা হয়েছে। ব্যয়বহুল এ মিউজিক ভিডিওতে মডেল হিসেবে দিপুর সঙ্গে অভিনয় করেছেন অনুশিলা জনন্তী ও আসিফ।
মিউজিক ভিডিওটির পরিচালনা করেছেন ফরহাদ হোসেন।

Picture
গান প্রসঙ্গে গায়ক দিপু বলেন, ‘আমি খুব কম গান করি। পছন্দসই লিরিকস এবং সুর হলে গান করার ইচ্ছে জাগে। এ গানটিও আমার তেমনই পছন্দের। খুবই সুন্দর কথা ও সুরের গান। মিউজিক ভিডিওটি নির্মাণ করা হয়েছে যতœ নিয়ে। আশা করছি রুচিশীল শ্রোতাদের ভালো লাগবে।’
সঙ্গীত পরিচালক সুমন কল্যাণ বলেন, ‘গানটা বেশ কয়েক মাস আগেই তৈরি হয়েছিল। সুন্দর কথার গানটি দিপু গেয়েছেনও ভালো। অবশেষে গানটি মিউজিক ভিডিও আকারে প্রকাশ পাচ্ছে জেনে ভালো লাগছে।’


ঈদে বৈশাখীতে মোশাররফ করিমের বিশেষ ৫ নাটক

সোমবার, ০৫ জুন ২০১৭

বাপ্ নিউজ : বৈশাখী টেলিভিশনের এবারের ঈদ অনুষ্ঠানমালায় থাকছে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম অভিনীত ভিন্ন স্বাদের ৫টি নাটক। বিশেষ এই নাটকগুলো প্রচারিত হবে বৈশাখী টেলিভিশনের ঈদ অনুষ্ঠানমালায়। ঈদের দিন থেকে ঈদের ৫ম দিন প্রতিদিন রাত ৮টা ৪৫ মিনিটে।
৫টি নাটকে ভিন্ন ভিন্ন ৫টি মজার চরিত্র নিয়ে দর্শকদের সামনে হাজির হবেন বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় এই অভিনেতা। নাটকগুলো হচ্ছে কচি খন্দকারের রচনা ও পরিচালনায় ‘মানুষ অমানুষ’। মোশাররফ করিমের সাথে এখানে অভিনয় করেছেন উর্মিলা ও সোহেল খান। দয়াল শাহ-এর রচনা ও শামস করিমের পরিচালনায় ‘বুলির বেলকনি’। এই নাটকটিতে মোশাররফ করিম ছাড়াও আছেন শার্লিন ও ঝুনা চৌধুরী। মাসুম শাহরিয়ারের রচনা ও মুরসালিন শুভ’র পরিচালনায় নাটক ‘অভিনন্দন’। অভিনয়ে মোশাররফ করিম, জান্নাতুল পিয়া, শহিদুল্লা সবুজ। হাসান মোরশেদের পরিচালনায় নাটক ‘প্রযতেœ চোর’। মোশাররফ করিম, নাদিয়া নদী, কচি খন্দকার। এবং মুসাফির সৈয়দের রচনা ও পরিচালনায় নাটক ‘শেখ সাদী'র সেইসব দিনরাত্রি। এই নাটকে মোশাররফ করিমের সাথে আরও অভিনয় করেছেন দিলারা জামান, স্নেহাশীষ অভি, ওয়াহিদ আকরাম।


ধারাবাহিক লেডি গোয়েন্দা’য় এবার রাজিয়া হত্যাকান্ড

শনিবার, ০৩ জুন ২০১৭

বাপ্ নিউজ : সত্য ঘটনা নিয়ে নির্মিত বৈশাখী টেলিভিশনের গোয়েন্দাভিত্তিক ধারাবাহিক লেডি গোয়েন্দা। একেকটি কাহিনী শেষ হয় তিন পর্বে। লেডি গোয়েন্দা ধারাবাহিকের এবারের গল্প ‘রাজিয়া হত্যাকান্ড’। প্রথম পর্ব প্রচারিত হবে ১৬ মে মঙ্গলবার রাত ৮টা ৪৫ মিনিটে। টিপু আলমের মূল ভাবনায় লেডি গোয়েন্দা পরিচালনা করছেন ডি এ তায়েব। পর্ব পরিচালনা করছেন জি এম সৈকত। লেডি গোয়েন্দা নাটকে অভিনয় করছেন মিমো, চৈতি, তামান্না, ফেরদৌস আহমেদ লীনা, শিশির আহমেদসহ আরও অনেকে।


মিষ্টি মেয়ে কবরীর সঙ্গে রাষ্ট্রপতির খুনসুটি

মঙ্গলবার, ৩০ মে ২০১৭

বাপ্ নিউজ : ঢাকা থেকে : ঢাকাই ছবির মিষ্টি মেয়ে খ্যাত অভিনেত্রী কবরী। বর্তমানে তিনি রাজনীতিতেও সক্রিয়। গত শনিবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে বঙ্গভবনে যান। সেই দলের সঙ্গে ছিলেন চলচ্চিত্র শিল্পের সিনিয়র অভিনয়শিল্পী ফারুক, সোহেল রানা, ইলিয়াস কাঞ্চন ও কবরী।

একঝাঁক চলচ্চিত্র তারকাকে শনিবার সন্ধ্যায় নিজের বাসভবনে পেয়ে আনন্দিত হন রাষ্ট্রপতি। সবার সঙ্গে পারিবারিক আবহে মজার গল্পে মেতে উঠেন। বাপ্ নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন চিত্রনায়ক সাইমন সাদিক।

Picture

নতুন কমিটির কার্যকরী পরিষদের সদস্য হিসেবে সর্বোচ্চ ভোটে নির্বাচিত হওয়া এই নায়ক জানান, রাষ্ট্রপতি সবার সঙ্গে বেশ আন্তরিক হয়ে গল্প করেছেন। তিনি একজন রসিক মানুষ, এটা দেশের সবাই জানেন। তার মার্জিত রসবোধ সবাইকে মুগ্ধ করে। সেদিনও এর ব্যতিক্রম ছিল না। গল্পের একপর্যায়ে মহামান্য রাষ্ট্রপতি ঢাকাই ছবির মিষ্টি মেয়ে কবরীকে লক্ষ্য করে বলেন, আপনি কিছু বলুন। আমি জানি আপনি খুব সুন্দর করে কথা বলতে পারেন। আমি যখন স্পিকার ছিলাম, আপনাকে সবসময় সংসদে কথা বলার ফ্লোর দিয়েছি। শুধু তাই নয়, আপনাকে বেশি সময় ধরে কথা বলতে দিতাম, যাতে আপনাকে বেশি বেশি দেখা যায়। একসময় আপনার সিনেমা হলে গিয়ে দেখতাম। হঠাৎ শুনলাম আমার ও কোটি মানুষের প্রিয় নায়িকা কবরী রাজনীতিতে আসছেন এবং তিনি পাস করে সংসদ সদস্য হিসেবে মহান সংসদেও জায়গা করে নিলেন।

আপনি সংসদে থাকলে আপনাকে কথা বলতে দিতাম বেশি বেশি দেখা যাবে বলে। আজকেও বলুন। রাষ্ট্রপতির এমন খুনসুটিতে উপস্থিত সবাই হেসে উঠেন। এ সময় কবরীও মিষ্টি হেসে রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান। নিজের শরীরের প্রতি খেয়াল রাখতে বলেন। পাশাপাশি বঙ্গবন্ধুর হাতে গড়া এ দেশীয় চলচ্চিত্রের শিল্পকে বেহাল দশা থেকে উত্তরণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপের আহ্বান জানান।


যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন শাবানা

বৃহস্পতিবার, ২৫ মে ২০১৭

বাপ্ নিউজ : ঢাকা থেকে : চিত্রনায়িকা শাবানা যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন। এবারের সফরে মাস খানেক ঢাকায় থাকার কথা রয়েছে তার। দীর্ঘদিন পর এবার তিনি যাবেন বিএফডিসিতেও। স্বাধীনতা যুদ্ধের পটভূমিতে নির্মিত প্রথম চলচ্চিত্র ‘ওরা ১১ জন’-এর কলাকুশলীদের ২৫শে মে সংবর্ধনা  দেবে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। এ অনুষ্ঠানে যোগ দেবেন নন্দিত এ নায়িকা।

মঙ্গলবার দুপুরে বিএফডিসিতে আয়োজিত সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ওই অনুষ্ঠানে শাবানার উপস্থিতির কথা নিশ্চিত করেছেন। তিনি জানান, অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য শাবানা ম্যাডামকে আমন্ত্রণ জানানো হয়েছে। অন্যদিকে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’-এ আজীবন সম্মাননা পাচ্ছেন ফেরদৌসী রহমান ও শাবানা। পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও শাবানা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

Picture

১৭ বছর পর এফডিসিতে যাচ্ছেন শাবানা?


একসময়ের তুমুল জনপ্রিয় চিত্রনায়িকা শাবানা দীর্ঘদিন পর দেশের মাটিতে পা রেখেছেন। সোমবার দেশে ফেরেন তিনি। ১৭ বছর পর বৃহস্পতিবার শাবানা এফডিসিতে যাবেন বলে জানিয়েছেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।  

তিনি বলেন, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক প্রযোজক সমিতির পক্ষ থেকে এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে তাকে এফডিসিতে আমন্ত্রন জানানো হয়েছে।  

গুলজার আরও বলেন, ২৫ মে চিত্রপরিচালক সমিতির উদ্যোগে স্বাধীনতা যুদ্ধের পটভূমিতে নির্মিত প্রথম ছবি ‘ওরা ১১ জন’-এর কলাকুশলীদের সংবর্ধনা দেয়া হবে। ওই অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য ২০০০ সালের পর চলচ্চিত্র অঙ্গন ছেড়ে সপরিবারে যুক্তরাষ্ট্রে চলে যাওয়া শাবানা আপাকে আমন্ত্রণ জানিয়েছি। আশা করছি, তিনি উপস্থিত থাকবেন। ’

জানা গেছে, এবার এক মাসের জন্য শাবানা দেশে এসেছেন। ঈদের আগে আবার যুক্তরাষ্ট্রে ফিরে যাবেন। প্রায় দেড় যুগ আগে অভিনয় ছেড়েছেন শাবানা। কিন্তু দর্শকরা এখনও তাকে ছাড়েননি। ভক্তদের হৃদয়ের মণিকোঠায় রয়েছেন সাতবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এ অভিনেত্রী। এর আগে ২০১৫ সালের সেপ্টেম্বরে দেশে এসেছিলেন এই তারকা।


কান উৎসবে শাড়িতে ঝলক ছড়ালেন সোনম

সোমবার, ২২ মে ২০১৭

alt="">

বাপ্ নিউজ : ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে বিশ্বের বিভিন্ন দেশের তারকাদের গাউন পরিহিত দেখা গেলেও সবাইকে বিস্মিত করে শাড়ি পরে সরব উপস্থিতি দেখা গেলো বলিউড তারকা সোনম কাপুরের।নরব্ল্যাক নরহোয়াইট লেবেলের প্রিসম্যাটিক শাড়িতে তাকে লাগে গর্জিয়াস আর প্রাণবন্ত। বিশেষ ধরনের শাড়িটি ডিজাইন করেছেন কানাডায় জন্ম নেওয়া ডিজাইনার ম্রিগা ক্যাপাডিয়া ও আম্রিত কুমার।

২০১৭ সালের এ কান উৎসবে গত শনিবার তাকে মিডিয়ার সামনে আসতে দেখা যায়। এ সময় বিভিন্ন স্টাইলে ক্যামেরাবন্দি হন সোনম। এরই কিছু ছবি সোনমের বোন স্টাইলিস্ট ও প্রযোজক রেহা কাপুর তার ইনস্টাগ্রামে শেয়ার করেছেন।

 

 
 
alt
অনলাইন ডেস্ক
ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে বিশ্বের বিভিন্ন দেশের তারকাদের গাউন পরিহিত দেখা গেলেও সবাইকে বিস্মিত করে শাড়ি পরে সরব উপস্থিতি দেখা গেলো বলিউড তারকা সোনম কাপুরের।
 
কান উৎসবে শাড়িতে ঝলক ছড়ালেন সোনম
 
নরব্ল্যাক নরহোয়াইট লেবেলের প্রিসম্যাটিক শাড়িতে তাকে লাগে গর্জিয়াস আর প্রাণবন্ত। বিশেষ ধরনের শাড়িটি ডিজাইন করেছেন কানাডায় জন্ম নেওয়া ডিজাইনার ম্রিগা ক্যাপাডিয়া ও আম্রিত কুমার।
 
কান উৎসবে শাড়িতে ঝলক ছড়ালেন সোনম
 
২০১৭ সালের এ কান উৎসবে গত শনিবার তাকে মিডিয়ার সামনে আসতে দেখা যায়। এ সময় বিভিন্ন স্টাইলে ক্যামেরাবন্দি হন সোনম।
 
কান উৎসবে শাড়িতে ঝলক ছড়ালেন সোনম
 
এরই কিছু ছবি সোনমের বোন স্টাইলিস্ট ও প্রযোজক রেহা কাপুর তার ইনস্টাগ্রামে শেয়ার করেছেন।
- See more at: http://bangla.samakal.net/2017/05/21/294387#sthash.InYEcYh8.dpuf

সাদা সুন্দরীদের ঘোল খাইয়ে মিস যুক্তরাষ্ট্র 'কৃষ্ণকলি'

সোমবার, ১৫ মে ২০১৭

বাপ্ নিউজ : ডজনকে ডজন সাদা সুন্দরীকে ঘোল খাইয়ে যুক্তরাষ্ট্রের সেরা সুন্দরী হলেন আফ্রিকান-আমেরিকান শ্যামাঙ্গিনী কারা মেকালখ। নেভাদার লাস ভেগাসে গতকাল রবিবার অনুষ্ঠিত প্রতিযোগিতায় ২৫ বছর বয়সী রসায়নবিদ মেকালখকে মিস যুক্তরাষ্ট্র ঘোষণা করা হয়। তিনি এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় যুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্ব করবেন বলে জানা গেছে। এই শ্যামা সুন্দরী যুক্তরাষ্ট্রের নিউক্লিয়ার রেগুলেটরি কমিশনে রসায়নবিদ হিসেবে কর্মরত আছেন।

Picture

কারার জন্ম ইতালিতে। এরপর তিনি পরিবারের সঙ্গে জাপান, দক্ষিণ কোরিয়া ও হাওয়াইতে বাস করেছেন। সাদা সুন্দরীদের পেছনে ফেলে শিরোপা জেতা এই কৃষ্ণকলি বেড়ে উঠেছেন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায়। প্রতিযোগিতার মঞ্চে তিনি বলেন, ‘আমরা পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নিয়ন্ত্রণ করি। এ ছাড়া শিশুদের জন্য ব্যক্তিগত উদ্যোগে কমিউনিটিভিত্তিক বিজ্ঞানচর্চার সঙ্গে আমি যুক্ত। ’ মিস যুক্তরাষ্ট্র হিসেবে তিনি শিশু ও নারীদের বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিতশাস্ত্রের মতো ক্ষেত্রগুলোতে যুক্ত হওয়ার ব্যাপারে সাহস ও অনুপ্রেরণা জোগাতে চান।

এবারের প্রতিযোগিতায় বৈচিত্র্য ও বহুত্ববাদের ওপর গুরুত্বারোপ করা হয়। এর প্রকাশ দেখা গেছে বিজয়ী নির্বাচনেও। প্রথম রানারআপ হয়েছেন ছবি ভার্গ। তার জন্ম ভারতে। তিনি ইংরেজির পাশাপাশি হিন্দি ও স্প্যানিশ ভাষায় কথা বলতে পারেন।


টরন্টোতে ছায়ানটের ব্যতিক্রমী বর্ষবরণ অনুষ্ঠান

শনিবার, ০৬ মে ২০১৭

বাপ্ নিউজ : টরন্টো (কানাডা) থেকে : কানাডার টরন্টোতে ছায়ানট সংগীত বিদ্যায়তন ২০০৩ সাল থেকে নিয়মিত বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রতি বছরই ভিন্ন থিম, পোশাক, মঞ্চসজ্জা এবং  নতুন নতুন গানের সমাহার নিয়ে উপস্থিত হন শিল্পীরা। এবারও তার ব্যতিক্রম হয়নি। গত ১৫ এপ্রিল শনিবার টরন্টো বাংলা বর্ষবরণের আয়োজন করা হয়।

Picture

পঞ্চ কবির গান, স্বদেশ আর বাউল অঙ্গের গানের মিশ্রণ ছিল এবারের অনুষ্ঠানের মূল আকর্ষণ। শিল্পীরা  চমৎকার পরিবেশনা মুগ্ধ করেছে দর্শকদের। অনুষ্ঠানে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নাতি অনির্বান কাজীকে ছায়ানট টরন্টো ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠানে বিরতির সময় দর্শকদের ভীড় ছিল বাহারি স্টলগুলোতে। যেখানে  শাড়ি-চুড়ি আর সুস্বাদু দেশি খাবারের পসরা সাজিয়ে বসেন বিক্রেতারা। সব মিলিয়ে দেশি আমেজে বৈশাখ পালন করেছে প্রবাসীরা।


অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ শাকিব খান

রবিবার, ৩০ এপ্রিল ২০১৭

বাপ্ নিউজ : চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে আর কাজ করবেন না ঢালিউডের পরিচালকরা। তাঁর সঙ্গে কোনো চলচ্চিত্রের শুটিং ও ডাবিংয়ের কাজেও অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিসহ সংশ্লিষ্টরা।

শনিবার রাজধানীর এফডিসির চলচ্চিত্র পরিচালক সমিতির কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে চলচ্চিত্র পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন লিখিত বক্তব্যে বলেন, ‘অদ্য ২৯-৪-২০১৭ তারিখে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীদের সংগঠনসমূহের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, যেহেতু চিত্রনায়ক শাকিব খান দেশের সমগ্র চলচ্চিত্র পরিচালকদের অসম্মান ও হেয়প্রতিপন্ন করে জাতীয় দৈনিকসহ মিডিয়াতে বক্তব্য দিয়েছেন এবং বর্তমানেও একই ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন সেহেতু চলচ্চিত্র সংশ্লিষ্ট কুশলীরা মনে করেন, প্রকারান্তরে তিনি দেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীকে অপমান এবং তুচ্ছজ্ঞান করছেন। কারণ পরিচালকই হলেন ‘ক্যাপ্টেন অব দ্য শিপ’। তাঁদের অপমান করা মানে কুশলীদের অপমান করা। তাই আজ থেকে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠনের সদস্যরা অনির্দিষ্টকালের জন্য শাকিব খানের সঙ্গে কোনো চলচ্চিত্রের শুটিং ও ডাবিংয়ের কাজে অংশগ্রহণ করবেন না। উল্লিখিত বিষয়টি সকলকে অবগত করা হলো।’

সমিতির নিষেধাজ্ঞা অমান্য করে শাকিব খানের সঙ্গে চলচ্চিত্রের কাজ করায় রংবাজ চলচ্চিত্রের পরিচালক শামীম আহমেদ রনীর সদস্য পদ বাতিল ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শিল্পী সমিতি ও প্রযোজক সমিতি ছাড়া সবাই পরিচালক সমিতির সিদ্ধান্তে একাত্মতা ঘোষণা করেছে।

চলচ্চিত্র পরিচালক বদিউল আলম খোকন বলেন, ‘শাকিব খান বলেছেন, অ্যাসোসিয়েশন কী বলল না বলল তাতে আমার কিছু আসে-যায় না। শাকিব যদি স্বীকার করেন, আমার দেশের টেকনিশিয়ানরা ভালো কাজ করেন। তবেই আমরা তাঁর সঙ্গে কাজ করব। শাকিব বলছেন, আমিই (মহাসচিব) নাকি সব করেছি। এখানে পরিচালক সমিতির মহাসচিব আমি। এখানে আমাকে সব কিছুতে সাইন করতে হবে। এটা আমার সাংবিধানিক দায়িত্ব। আমি ছাড়া ১৭ জন আছেন। সবাই এই সিদ্ধান্তে একমত হয়েছেন। আমার ব্যক্তিগত কিছু হলে তাঁরা একমত হতেন না।’

সংবাদ সম্মেলনে একাধিক পরিচালক শাকিব খানের বিরুদ্ধে শিডিউল ঘোরানো এবং তাঁদের আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করার অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, ‘শাকিব খানের নিয়ন্ত্রণে আসা দরকার। এতে তিনি নিজেও ভালো থাকবেন, আমরাও ভালো থাকব। তাঁর থেকে অনেক বড় হিট নায়ক ছিলেন রিয়াজ। কিন্তু শাকিব খানকে সুযোগ দেওয়া হয়েছে। তিনি সেটার মূল্যায়ন করেননি। এখন তিনি দেশের টেকনিশিয়ানদের মূল্যায়ন করছেন না। তিনি সীমার বাইরে চলে গেছেন। বলেন, দেশের এ ড্যান্স ডিরেক্টর নেব না, ইন্ডিয়ার ড্যান্স ডিরেক্টর নেব। এই এডিটর নেব না, ইন্ডিয়ার নেব। শাকিব খানকে ইন্ডিয়া তৈরি করে নাই। আমরা তৈরি করছি। তিনি কাফনের কাপড় পইরা, আমাদের নিয়া পুলিশের লাঠিপেটা খাওয়াইলেন। অথচ নিজে। আমরা তার সুস্থ চিন্তা আশা করি।’

সংবাদ সম্মেলনে বলা হয়, পরিচালক এফ আই মানিক তিন কোটি টাকা খরচ করে ছবি বানান। সেই ছবিটা শাকিব খান পাঁচ বছরে শেষ করেন। এফ আই মানিকের পথে বসার অবস্থা। শাকিব খান অনেক এফ আই মানিককে পথে বসিয়েছেন। আর কত এফ আই মানিককে পথে বসাবেন?

সংবাদ সম্মেলনে পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘শাকিব খান কলকাতার সিনেমার ছবিতে কাজ করুক, হলিউডে করুক, বলিউডে করুক আমাদের আপত্তি নাই। আপনি ওইখানে কাজ করার জন্য আমাদের অবজ্ঞা করবেন এটা হতে পারে না।’

সংবাদ সম্মেলনে বলা হয়, শাকিব খান যে পত্রিকায় বক্তব্য দিয়েছেন সেখানে ক্ষমা চেয়ে বক্তব্য দিক, আমাদের কাছে এসে ক্ষমা চাইতে হবে। সন্তান ক্ষমা করলে বাবা-মা তো ক্ষমা করে দেন।

Picture

মাথা পেতে নেব না, শেষ রক্তবিন্দু পর্যন্ত প্রতিবাদ করব: শাকিব খান

শনিবার সন্ধ্যায় চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সমিতি চিত্রনায়ক শাকিব খানকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছেন। শাকিব বর্তমানে রয়েছেন পাবনায় শামীম আহমেদ রনির ‘রংবাজ’-এর সেটে। সেখান থেকে ফোনে কথা বলেন তিনি।
আপনাকে বয়কট করার বিষয়ে বিভিন্ন সংগঠনের আহ্বানের আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় কী বলবেন?
পরিচালক সমিতির মহাসচিব তার ক্ষমতা দেখাচ্ছেন। বদিউল আলম খোকন একজন অশ্লীল ছবির পরিচালক ছিলেন, তার নামে মামলা হয়েছিল। নিয়মিত হাজিরা দিতেন সে মামলায়, নিষিদ্ধ পরিচালক ছিলেন তিনি। সেখান থেকে তাকে শাকিব খানই বদিউল আলম খোকন বানিয়েছে। বাপ্পারাজ তার সাক্ষাৎকারে সে কথাই বলেছেন। আজ বাপ্পারাজসহ নায়ক ফারুক, বাপ্পি, পরিচালক কাজী হায়াত প্রতিবাদ জানাচ্ছেন। সমস্ত শিল্পী সমাজ প্রতিবাদ জানাচ্ছেন। সত্য কখনো গোপন থাকে না। আমার বিরুদ্ধে বিরাট চক্রান্ত হচ্ছে। আজ যদি ভেঙ্কটেশ ফোন করে বলেন, যা শুটিং হয়েছে ওখানে সব ফেলে দিয়ে এখানে শুটিং কর এখানকার ক্রু দিয়ে, সেটা কি ভাল হবে? এটা কি বাংলাদেশের জন্য লজ্জার হবে না? আমি দুইশ টেকনিশিয়ান নিয়েছি এখানকার। সেটা করলে তাদের পরিবারের রুটি-রুজিতে আঘাত করা হবে না?
আপনি তো শিল্পী সমিতির সভাপতি, আপনার সমিতির তরফ থেকে কোন আনুষ্ঠানিক প্রতিবাদ হবে কি?সমস্ত শিল্পী সমাজ প্রতিবাদ করছেন। যাদেরই মানবতা আছে তারা সবাই প্রতিবাদ করছেন। তারা নায়ক ফারুকের কথা শুনছেন না। বাপ্পারাজ সত্য কথা বলেছেন, তাকে কি ব্যান করা হবে?
সংবাদ সম্মেলন করবেন কি?
অবশ্যই করব। আমাকে অনেক দিক থেকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে – আইন-প্রশাসন সবকিছু দিয়ে। বিরাট চক্র তাদের সাথে কাজ করছে। আমি এ মাটিরই সন্তান, দেহে শেষ রক্ত বিন্দু থাকা পর্যন্ত অন্যায়ের প্রতিবাদ করেই যাবো, মাথা পেতে নেব না।
কারা আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে হয়রানির চেষ্টা করছে, তাদের কারো নাম বলবেন কি?
আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে তারা কোন না কোন ভাবে আমাকে ফাঁসানোর চেষ্টা করবে।
উকিল নোটিশের জবাব কি দিয়েছেন?
উকিল নোটিশ নোটিশের মত যাবে। আমার ব্যারিস্টার সিদ্ধান্ত নেবেন তাদের বিরুদ্ধে মামলা করবেন কিনা।
কোন ব্যারিস্টার কাজ করছেন আপনার পক্ষে?
আমি তার নাম পরে জানাবো।
পরিচালক সমিতির মহাসচিব না হয় আপনার বিরুদ্ধে ছিলেন, কিন্তু বাকিরা?
সমিতির সভাপতি গুলজার আমাকে বলেছেন, শুটিং করতে, উনি সবকিছু ঠিক করে দিচ্ছেন। কিন্তু কি হল?
শিল্পী সমিতির নির্বাচনে অংশ নেওয়া কাউকে কি এ ঘটনায় দায়ী করবেন?
আমি কিছুই বলবো না। কিন্তু গত শুক্রবার সমিতির মিটিংয়ের জন্য আমি এফডিসিতে গেলে প্রচুর ডিবি পুলিশ ছিল। এটা সিনিয়র শিল্পীরা ভাল চোখে দেখেননি।
সর্বশেষ আপনি কী বলতে চান?
পূর্ণিমা ‘মনের মাঝে তুমি’ করে সব জায়গায় পরিচিতি পেয়েছেন। আমি এক ছবি করেছি। কলকাতায় অনেকেই ছবি করেছে, কে এত জনপ্রিয় হয়েছে? সালমান শাহ চলে গেছেন, আমি চলে গেলে ইন্ডাস্ট্রির খুব বেশি কি লাভ হবে? তাদের কাজ কি যারাই স্টার হবে তাদেরকে ব্যান করা? মেধাবী ও ভাল পরিচালক যারাই কাজ করবে তাদের ব্যান করা?


বিয়ে অভিনেত্রীর জন্য দিল্লির লাড্ডু

রবিবার, ২৩ এপ্রিল ২০১৭

শেষ থেকেই শুরু করা যাক। বর্তমানে সব থেকে আলোচিত বিষয় শাকিব খান ও অপু বিশ্বাসের বিয়ে। তাদের প্রেমের বিয়ে। ২০০৬ সালে তারা জুটি হয়ে প্রথম অভিনয় করেন ‘কোটি টাকার কাবিন’ ছবিতে। পর পর একাধিক চলচ্চিত্রে একসঙ্গে কাজ করতে গিয়ে ভালো বন্ধু হয়ে যান একে অপরের। ধীরে ধীরে সম্পর্কটা রূপ নেয় প্রেমে। অতঃপর ২০০৮ সালের ১৮ এপ্রিল গোপনেই বিয়ে করেন শাকিব-অপু। গোপন বিয়ে ফাঁস হয়ে গেলেও অপু বিশ্বাস নেই চলচ্চিত্রে। তিনি কবে অভিনয়ে ফিরবেন অন্য কেউতো দূরের কথা অপুর নিজেরও জানা নেই। তবে মজার বিষয় হচ্ছে শাকিব খান ঠিকই অভিনয় চালিয়ে যাচ্ছেন। তাহলে বিয়ে তো অপুর জন্য ‘দিল্লির লাড্ডু’ হয়েই গেল।
এবার আসি শাবনূর প্রসঙ্গে। বাংলা সিনেমায় দীর্ঘ সময় একক কর্তৃত্ব করেছেন এই নায়িকা। কিন্তু বিয়ের পর তিনি কোথায়? সর্বশেষ ২০১৩ সালে মুক্তি পায় শাবনূর অভিনীত ‘কিছু আশা কিছু ভালবাসা’। এরপর নতুন কোনো ছবিতে চুক্তিবদ্ধ হননি তিনি। ২০১৫ সালের ১ আগস্ট ক্যামেরার সামনে দাঁড়ালেও ছবিটি ছিল তিন চার বছর আগের। যার অসমাপ্ত কাজ শেষ করতেই ক্যামেরার সামনে দাঁড়ান তিনি। তবে ভবিষ্যতে নতুন ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার সম্ভাবনা খুবই কম। ফলে এক হিসেবে বিয়েটা তার জন্যও ‘দিল্লির লাড্ডু’।

Picture
একই অবস্থা পূর্ণিমার। বিয়ের পর স্বামী সংসার নিয়েই তার ব্যস্ততা। মাঝে মধ্যে কিছু নাটকে তাকে দেখা গেলেও নেই চলচ্চিত্রে। যদিও অনেক সময়ই তিনি বলেন, ভালো গল্প পেলে চলচ্চিত্রে ফিরবেন। কিন্তু সেটা হয়ে ওঠে না। বিয়ের পর নিজের নামটাও চলচ্চিত্র থেকে মুছে ফেলেছেন মৃদুলা আহমেদ রেসী। ২০১২ সালের ২২ জুন চট্টগ্রামের ব্যবসায়ী পান্থ শাহরিয়ারের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। স্বামী তার ব্যবসার কাজ চালিয়ে গেলেও অভিনয়ে ফিরতে পারছেন না রেসি। বিয়ের পর অভিনয় থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সম্ভাবনাময়ী অভিনেত্রী শ্রাবস্তী দত্ত তিন্নি। অভিনেতা হিল্লোলকে ভালবেসে বিয়ে করেছিলেন তিনি। এরপর হিল্লোলের সঙ্গে ছাড়াছাড়ি হয়ে গেলে কন্যা সন্তানকে নিয়ে একাকী জীবনে অভ্যস্ত হয়ে পড়েন। আর এই সময়ে আস্তে আস্তে মিডিয়া থেকে দূরে সরে যান তিনি। বিয়ের পর আর অভিনয় করবেন না বলে ঘোষণা দিয়েই মিডিয়া থেকে দূরে চলে যান লাক্স তারকা আফসান আরা বিন্দু।
বিয়ে করে শুধু অভিনয় নয় দেশই ছেড়েছেন মোজেজা আশরাফ মোনালিসা। কিন্তু হঠাৎ হঠাৎ নাটকে দেখা যায় তাকে। তবে সেটা দর্শকের দৃষ্টি আকর্ষণ করতে ব্যর্থ। মিডিয়ায় এসেই দর্শক নজর কাড়েন সারিকা সাবরিন। জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থায় হঠাৎ করেই নিজের ব্যক্তিগত বিতর্কের কারণে মিডিয়া থেকে ছিটকে পড়েন এই অভিনেত্রী। যতটা অভিনয়ে ফেরার সম্ভাবনা ছিল তাও শেষ হয়ে যায় বিয়ের পর। বিবাহ বিচ্ছেদের পর তিনি এখন মাঝে মধ্যে টিভি নাটকে অভিনয় করছেন। তবে সেটা আয়নায় মুখ দেখানোর মতো। এই তালিকায় নাম চলে আসে বিপাশা হায়াত, অপি করিম, প্রিয়া ডায়েস, বিজরী বরকতউল্লাহ, তানভীন সুইটি ও নাদিয়ার।
দেখা যাচ্ছে, বিয়ে করে শুধু নায়িকারাই অভিনয় ছেড়ে দিচ্ছেন। কিংবা দিতে বাধ্য হচ্ছেন। তাহলে বিয়েটা অভিনেত্রীদের জন্য দিল্লির লাড্ডু হয়ে থাকছে। এটা না খেয়েও তারা পস্তাচ্ছেন আর খেয়ে তো পস্তাচ্ছেনই।