Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বিনোদন

আমেরিকার সিনেকোয়েস্ট উৎসবে ‘মাটির প্রজার দেশে’

রবিবার, ২৯ জানুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : আমেরিকার অন্যতম চলচ্চিত্র উৎসব সিনেকোয়েস্ট ফেস্টিভ্যালের ২৭তম আসরের প্রতিযোগিতা বিভাগে লড়বে বাংলাদেশের ছবি ‘মাটির প্রজার দেশে’। শনিবার (২৮ ফেব্রুয়ারি) উৎসবের পর্দা উঠেছে । সিলিকন ভ্যালিতে এই আয়োজন চলবে ১২ মার্চ পর্যন্ত।

Picture

গ্লোবাল ল্যান্ডস্কেপস ফিচার ফিল্ম প্রতিযোগিতা বিভাগে লড়বে বিজন ও আরিফের যৌথভাবে বানানো ছবি ‘মাটির প্রজার দেশে’। পরিচালকরা জানান, উৎসবে মোট চারবার দেখানো হবে ছবিটি।সিনেকোয়েস্ট প্রতিযোগিতার অন্যতম উদ্দেশ্য হলো- বিশ্বের বিভিন্ন প্রান্তের নির্মাতাদের সঙ্গে নতুন নতুন সব প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া । এবার বিরল এই সুযোগ পাচ্ছেন ‘মাটির প্রজার দেশে’র দুই নির্মাতা।


হলিউডে পা রাখছেন ওবামা কন্যা মালিয়া

বুধবার, ২৫ জানুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : যুক্তরাষ্ট্রের সদ্য বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা কন্যা মালিয়া হলিউডে কাজ করার সুযোগ পেয়েছেন। এই সুযোগ তিনি কাজেও লাগাচ্ছেন যথাযথ, বাবার মতো রাজনৈতিক ক্যারিয়ার গড়ার কথা অনেকে মনে করলেও আপাতত তাকে চলচ্চিত্রেই দেখা যাবে।

Picture

ওবামা ও মিশেলের বড় মেয়ে মালিয়া সদ্যই হাইস্কুল জীবন শেষ করেছেন। তার বয়স এখন ১৮; অপেক্ষায় চলতি বছরের জুনে ফল সেমিস্টারে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তির। এই ফাঁকেই তিনি হলিউডে ইন্টার্নশিপের সুযোগ পেয়ে গেলেন। আসছে ফেব্রুয়ারিতে চলচ্চিত্র প্রযোজক হার্ভে ওয়েইনস্টেইনের তত্ত্বাবধানে ইন্টার্ন শুরু করবেন মালিয়া।

মনে করা হচ্ছে, ওয়েইনস্টেইন কোম্পানির নিউইয়র্ক অফিসে কয়েক মাস নিয়োজিত থাকবেন তিনি; দায়িত্ব পালন করতে পারেন বিপণন কিংবা উন্নয়ন বিভাগে।
পরিবারের সাথে মালিয়া
ওয়েইনস্টেইনের সঙ্গে ওবামারও সম্পর্ক বেশ ভালো। একাধিকবার দুজনকে এক সঙ্গেও দেখা গেছে। প্রেসিডেন্ট থাকার সময় ওবামাও ওয়েইনস্টেইনকে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা করেছেন।

স্কুল জীবন থেকেই মালিয়ার আগ্রহ চলচ্চিত্রে। লেখাপড়ার পাশাপাশি ইতোমধ্যে অভিনয়ও করেছেন। মার্কিন পরিচালক ও লেখিকা লেনা ডানহ্যামের জনপ্রিয় ধারাবাহিক ‘গার্লস’-এ দেখা গেছে তাকে। তারও আগে হ্যালে বেরি পরিচালিত একটি টিভি সিরিয়ালে সহকারী হিসেবে পর্দার পেছনে কাজ করেন ওবামা কন্যা।


‘লা লা ল্যান্ড’র রেকর্ডময় গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড

শনিবার, ১৪ জানুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : ৭৪তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড যেন লা লা ল্যান্ডময় জমকালো আয়োজনে মুখরিত ছিল। সাতটি মনোনয়ন থেকে সাতটিই জিতেছে এ আলোচিত সিনেমা। সেরা অভিনেতা হিসেবে যেমন লা লা ল্যান্ডের রিয়ান গোস্লিং, তেমনি সেরা অভিনেত্রী হয়েছেন একই সিনেমার তারকা এমা স্টোন। সেইসঙ্গে পেয়েছে সেরা পরিচালক, সেরা চিত্রনাট্য, স্কোর ও সেরা সঙ্গীত ক্যাটাগরীর পুরস্কার।

গতকাল ৮ জানুয়ারি অনুষ্ঠিত হয় অ্যাওয়ার্ডের মূল আয়োজন, অর্থাৎ বিজয়ীদের নাম ঘোষণার পালা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ‘দ্য টুনাইট শো’ খ্যাত জিমি ফ্যালন। তার সঙ্গে আরো ছিলেন বলিউড সুপারস্টার প্রিয়াঙ্কা চোপড়া।

alt 

যাদের হাতে উঠলো এবারের গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড:

পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন অ্যারন টেইলর ও জনসন(নকটুর্নাল অ্যানিম্যালস)। টেলিভিশন সিরিজে সেরা অভিনেতা বিলি বব(গলিয়াথ), আর অভিনেত্রী ট্রেস ইলিস(ব্লাক-আইশ)।
সেরা টেলিভিশন সিরিজ হিসেবে ঘোষণা করা হয়েছে আটল্টা’র নাম। সেরা অরিজিনাল স্কোরে এগিয়ে রয়েছেন অভিনেতা জাস্টিন হারউটজ(লা লা ল্যান্ড), সেরা গান সিটি অব স্টারস(লা লা ল্যান্ড)।

মিউজিক্যাল অথবা কমেডি ক্যাটাগরিতে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন রিয়ান গোস্লিং(লা লা ল্যান্ড)। টেলিভিশন সিরিজে সেরা অভিনেত্রী হয়েছেন ক্লেরি ফো(দ্য ক্রাউন) আর টেলিভিশন সিরিজ হয়েছে দ্য ক্রাউন।

সেরা পরিচালক নির্বাচিত ‘ডামিয়েন শাজেল, লা লা ল্যান্ড’। মিউজিক্যাল অথবা কমেডি ক্যাটাগরিতে সেরা অভিনেতা ডোনাল্ড গ্লোভার(আটলান্টা) ও সেরা অভিনেত্রী এমা স্টোন(লা লা ল্যান্ড)। একইসঙ্গে সেরা মিউজিক্যাল সিনেমা হিসেবেও পুরস্কার পেয়েছে লা লা ল্যান্ড।

আর ড্রামা ক্যাটাগরীতে সেরা অভিনেতা হিসেবে থাকছেন ‘ক্যাসে অ্যাফ্লেক, ম্যানচেস্টার বাই দ্য সি’ এবং সেরা অভিনেত্রী  ইসাবেলা হুপার্ট(এলে)। অন্যদিকে সেরা
চলচ্চিত্র হিসেবে পুরস্কার পেয়েছে মুনলাইট সিনেমা।

উল্লেখ্য,  গত ১২ ডিসেম্বর মনোনয়ন প্রাপ্ত শিল্পী ও সিনেমার নাম ঘোষণা করা হয়।



এক যুগে পা রাখলো বৈশাখী টেলিভিশন

মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০১৬

বাপ্ নিউজ : আসছে ২৭ ডিসেম্বর এক যুগে পা দিচ্ছে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন বৈশাখী টিভি। এ উপলক্ষে বাণী দিয়েছেন মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের মাননীয় স্পীকার ড. শিরিন শারমীন চৌধুরী, বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। বাণীতে বৈশাখী টেলিভিশনের উত্তোরত্তোর সফলতা কামনা করেছেন তাঁরা। সকল সংকট অতিক্রম করে বৈশাখী টেলিভিশন আরও অনেক দূর এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তাঁরা। একই সঙ্গে তাঁরা প্রত্যাশা করেন অতীতের মতো ভবিষ্যতেও বাংলাদেশের শিল্প-সংস্কৃতি ও সাংবাদিকতার বিকাশে বৈশাখী টেলিভিশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
alt
এদিকে, প্রতিষ্ঠাবার্ষিকীর প্রথম প্রহরে ২৬ ডিসেম্বর রাত ১২ টা ১ মিনিটে কেক কেটে বৈশাখীর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের শুভ সূচনা করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এসময় আরও উপস্থিত থাকবেন মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরীসহ রাজনীতি ও সংস্কৃতি অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা।

২৭ ডিসেম্বর (মঙ্গলবার) সকাল ১১ টায় দ্বিতীয় দফায় জন্মদিনের কেক কাটবেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমীন চৌধুরী। এসময় মন্ত্রী পরিষদ সদস্য, রাজনীতিবিদ, শিল্প ও সাংস্কৃৃতিক অঙ্গনের  বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন। এ উপলক্ষে বৈশাখী টেলিভিশনের পর্দায় দিনব্যাপী সরাসরি সম্প্রচারিত হবে নানা অনুষ্ঠান।

২০০৪ সালে যাত্রা শুরু করে দেশের অন্যতম বেসরকারি টেলিভিশন বৈশাখী টিভি। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বৈশাখী টেলিভিশন পেশাগত দক্ষতা ও সততা দিয়ে সংবাদ পরিবেশন ও সময় উপযোগী অনুষ্ঠান নির্মাণে সবসময় যতœশীল।

নানা চড়াই-উৎড়াই, সাফল্য ও সংকটে বৈশাখীর সাথে থাকার জন্য দর্শক, বিজ্ঞাপনদাতা, শিল্পী-কলাকুশলী, ক্যাবল অপারেটর ও শুভানুধ্যায়ীদের ধন্যবাদ জানিয়েছেন বৈশাখী টেলিভিশনের উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন।


ট্রাম্পের বিরুদ্ধে মন্তব্য করে হিলারির পাশে গাগা

মঙ্গলবার, ০৮ নভেম্বর ২০১৬

বাপ্ নিউজ : নতুন অ্যালবাম ‘‌জোয়ান’‌–এর প্রচার করতে জাপানে গেছেন লেডি গাগা। তার আগে খামে মুড়ে নিজের ভোট জমা করে গেলেন তিনি। এবং টুইটারে জানিয়ে দিলেন, ডেমোক্রেটিক দলের প্রার্থী হিলারি ক্লিন্টনকেই ভোট দিয়েছেন তিনি। ট্রাম্পের উদ্দেশে গাগা লিখেছেন, ‘‌তুমি ভয় আর ঘৃণা উসকে দেশের মানুষদের মধ্যে বিভেদ তৈরি করেছ। আমি এই দেশের প্রত্যেককে ভালবাসি। তাই আমি হিলারিকেই ভোট দিলাম’‌।
ট্রাম্পের বিরুদ্ধে মন্তব্য করে হিলারির পাশে গাগা
নিজের ভক্তদেরও আবেদন করে গাগা লিখেছেন, ‘‌হিলারিকে ভোট দিয়ে এই ভয়ঙ্কর লোকটাকে আটকাও। নয়তো ইনি আমাদের দেশে বিভেদ তৈরি করবেন। গণতন্ত্রের ক্ষতি হবে।’‌ ট্রাম্পের পাশাপাশি তার স্ত্রী মেলানিয়াকে নিয়েও মন্তব্য করেছেন গাগা। এর আগে মেলানিয়া জানিয়েছিলেন, ট্রাম্প ক্ষমতায় এলে আমেরিকায় সোশ্যাল সাইটে হেনস্থা বন্ধ করতে কড়া পদক্ষেপ নেওয়া হবে। এই ব্যাপারটি নিয়ে গাগা কটাক্ষ করে বলেন, 'মেলানিয়ার স্বামীই তো সোশ্যাল সাইটে লোকজনকে হেনস্থা করেন। তাই তার এই নিয়ে কথা বলা সাজে না।'


সিয়াটলে সেরা সিনেমার পুরস্কার পেল আয়নাবাজি

মঙ্গলবার, ২৫ অক্টোবর ২০১৬

Picture

সিয়াটলে আয়নাবাজির প্রদর্শনীতে সেদিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এই ছবির প্রধান অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী। ১১তম সিয়াটল সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসব চলে ২২ অক্টোবর পর্যন্ত।
alt

দক্ষিণ এশিয়ার যেসব ছবি প্রদর্শিত হয়েছে সেসব দেশের সিনেমার সংশ্লিষ্ট শিল্পী ও কলাকুশলীরাও উৎসবে উপস্থিত ছিলেন। পুরস্কার গ্রহণের পর প্রযোজক জিয়াউদ্দিন আদিল জানান, সিনেমাটি বনানোর সময় আমরা জানতাম এটি বাংলাদেশের জন্য বিশ্বখ্যাতি নিয়ে আসবে। আমরা অত্যন্ত আশাবাদী আয়নাবাজি বিশ্বজুড়ে আরও খ্যাতি অর্জন করবে এবং বাংলাদেশের জন্য পুরস্কার বয়ে আনবে।

alt

সিনেমার পরিচালক অমিতাভ রেজা চৌধুরী বলেন, যেকোনো পুরস্কারই তো এক ধরনের অনুপ্রেরণা। কিন্তু আমার কাছে সবচেয়ে বড় পুরস্কার হলো সিনেমা হল থেকে বের হওয়া মানুষগুলোর হাসিমুখ। আয়নাবাজির সব পুরস্কার সারা বাংলাদেশের সিনেমাপ্রেমী মানুষদের প্রতি উৎসর্গকৃত।আয়নাবাজি ছবিটি মুক্তি পায় গত ৩০ সেপ্টেম্বর। এই ছবিতে চঞ্চল ছাড়াও অভিনয় করেছেন নাবিলা, পার্থ বড়ুয়া, লুত্ফর রহমান জর্জ, গাউসুল আলম শাওন, বৃন্দাবন দাশ প্রমুখ।


নতুন মিউজিক ভিডিওগুলোতে চমক থাকছে -ফাহিম ফয়সাল

বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০১৬

বাপ্ নিউজ : বিনোদন প্রতিবেদক: নতুন নতুন গানে কন্ঠ দেওয়া, সুর ও সংগীতায়োজনে ব্যস্ত সময় পার করছেন সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী ফাহিম ফয়সাল। মূলত পপ ও রক ঘরানার গান নির্মাণের কাজই বেশি করেন তিনি। সম্প্রতি শ্রোতাদের দীর্ঘ অপেক্ষার পর তার ‘নীলচে আকাশ’ গানটির মিউজিক ভিডিও মুক্তি পায়। গানটি মুক্তির পরপরই সংগীতাঙ্গণে বেশ সাড়া পড়ে যায়। কিছুদিন বিরতির পর এবার নতুন নতুন কয়েকটি সিঙ্গেল শ্রোতাদের উপহার দিবেন তিনি; এমনটাই জানালেন।বাপ্ নিউজ
alt
ফাহিম ফয়সাল জানান, ‘আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা হচ্ছে শ্রোতাদের ভালোবাসা ও উতসাহ। তাই আমি খুব বেছে বেছে গান করি। কারণ, আমার মতে ভালো গান চাইলেই করা যায়না। এর জন্য প্রয়োজন চেষ্টা ও মানসিকতা। আল্লাহর রহমত ও শ্রোতাদের ভালোবাসায় আমি সেই চেষ্টাই নিয়মিত করে যাচ্ছি। আমার একক অ্যালবাম, মিক্সড অ্যালবামে গান ও মিউজিক ভিডিও প্রকাশের পর দেশ-বিদেশের শ্রোতাদের কাছ থেকে অনেক ভালো সাড়া পাই। এর মাঝে অন্য শিল্পীদের জন্য নতুন নতুন গানের সুর-সংগীতায়োজন করছি। আর বিভিন্ন টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠান ও স্টেজ শো এর ব্যস্ততাতো আছেই। তাই শ্রোতাদের এবার নতুন কয়েকটি সিঙ্গেল ও মিউজিক ভিডিও উপহার দেবো। বরাবরের মতোই এই গানগুলোর সুরও আমার নিজেরই করা। শুধু এতটুকু বলতে চাই, নতুন মিউজিক ভিডিওগুলোতে বেশ চমক থাকছে।’

এ পর্যন্ত ১টি একক ও বেশ কয়েকটি মিশ্র অ্যালবামে গান করে জনপ্রিয়তা অর্জন করেছেন ফাহিম ফয়সাল। তার একক অ্যালবামের নাম ‘ভালোবাসার শেষ খেয়াল’। এই অ্যালবামের ‘নীলচে আকাশ’ গানটির মিউজিক ভিডিও দেশের সবকটি স্যাটেলাইট ও অনলাইন টেলিভিশন চ্যানেলে একাধিকবার প্রচার হয়েছে। বর্তমানে তিনি তার ব্যান্ড ‘ফাহিম ফয়সাল অ্যান্ড ফ্রেন্ডস’ নিয়েও ব্যস্ত সময় পার করছেন।

* ছবি তুলেছেন: ওমর ফারুক টিটু

‘নীলচে আকাশ’ এর ইউটিউব লিংক:
https://www.youtube.com/watch?v=9mEtMM2hHfU

ফাহিম ফয়সাল এর ইউটিউব চ্যানেল লিংক:
https://www.youtube.com/user/faisaldu2000

ফাহিম ফয়সাল এর ফেসবুক পেইজ লিংক:
https://www.facebook.com/fahimfaisalofficial


ইতালিতে আবার পুরস্কৃত ‘অজ্ঞাতনামা’

সোমবার, ১৭ অক্টোবর ২০১৬

বাপ্ নিউজ : ইতালি থেকে : ইতালির ট্রেন্টোতে রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যালে স্পেশাল মেনশন অ্যাওয়ার্ড পেয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’। শনিবার (১৫ অক্টোবর) দিবাগত রাতে এ সুখবর দিয়েছেন তিনি। গত ৭ অক্টোবর শুরু হয় উৎসবটি। এবার ছিলো এর ১৯তম আসর। ১২ অক্টোবর এখানে দেখানো হয় ‘অজ্ঞাতনামা’। মধ্যপ্রাচ্যে বাংলাদেশি শ্রমিকদের মানবেতর জীবনযাপনই এর বিষয়বস্তু। সমকালীন বিশ্বে অভিবাসী সংকট ও অবৈধভাবে মানব পাচারের বাস্তবতায় ছবিটির প্রশংসা করেছেন উৎসব আয়োজকরা।

উৎসবে অংশ নিতে গত ১০ অক্টোবর ইতালি যান তৌকীর। পুরস্কার হিসেবে তার হাতে একটি ক্রেস্ট ও সনদ তুলে দেন আয়োজকরা। এই অর্জনে আনন্দ প্রকাশ করে নিজের ছবির কলাকুশলীদের কৃতজ্ঞতা জানান তিনি।

Picture

ইতালির গালফ অব নেপলস ইনডিপেনডেন্ট ফিল্ম ফেস্টিভ্যালেও ‘অজ্ঞাতনামা’ অর্জন করে জুরি মেনশন অ্যাওয়ার্ড। এদিকে যুক্তরাষ্ট্রের সিয়াটল সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালেও অংশ নিচ্ছে ‘অজ্ঞাতনামা’। ১৪ অক্টোবর শুরু হওয়া এই আয়োজন চলবে ২৩ অক্টোবর পর্যন্ত।

গত মাসে অনুষ্ঠিত ওয়াশিংটন ডিসি সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের পঞ্চম আসরে সেরা পরিচালকের পুরস্কার পান তৌকীর।এ ছাড়া ‘দ্য গডেস অন দ্য থ্রোন’ শীর্ষক কসোভোর চলচ্চিত্র উৎসবে ‘অজ্ঞাতনামা’র জন্য সেরা পরিচালক ও সেরা চিত্রনাট্যকারের পুরস্কার পান তিনি। এ ছাড়া গত মে মাসে কান চলচ্চিত্র উৎসবের সিনেমা বাজার মার্শে দ্যু ফিল্মে অংশ নেয় এটি।

বাংলাদেশে গত ১৯ আগস্ট মুক্তি পায় ‘অজ্ঞাতনামা’। এর ইংরেজি নাম ‘দ্য আননেমড’। ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত ছবিটিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, মোশাররফ করিম, নিপুণ, শহীদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ, আবুল হায়াত, শাহেদ শরীফ খান, শাহেদ আলী, মোমেনা চৌধুরী, জুঁই করিম, সুজাত শিমুল, নাজমুল হুদা বাচ্চু, শিশুশিল্পী আপন, সায়েম প্রমুখ।

মঞ্চনাটক হিসেবে ‘অজ্ঞাতনামা’ লিখেছিলেন তৌকীর আহমেদ। গল্প, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনার পাশাপাশি ছবিটির জন্য দুটি গানও লিখেছেন তিনি। এগুলো গেয়েছেন রোকন ইমন, পিন্টু ঘোষ ও সুকন্যা ঘোষ। সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।


'কোনো সহ-অভিনেতার সাথে যৌন সম্পর্কে জড়াইনি'

শনিবার, ১৫ অক্টোবর ২০১৬

বাপ্ নিউজ : বলিউড তারকাদের জীবন নিয়ে ভক্তদের আগ্রহের কমতি নেই৷ তারা কী পোশাক পরেন, কোথায় যান, কী বলেন- কোনো কিছুই ভক্তদের নজর এড়ায় না৷ আর তার উপর কোনো সেলেব যদি নিজের যৌনজীবন নিয়ে মুখ খোলেন, তবে তো কথাই নেই!সম্প্রতি বলিউড অভিনেত্রী নেহা ধুপিয়ার এক চ্যাট শো’তে এসে নিজের ব্যক্তিগত জীবন নিয়ে মুখ খুললেন অভিনেত্রী সোনম কাপুর।
alt
আর তার বক্তব্যকে কেন্দ্র করে এখন তৈরি হয়েছে বিতর্ক। খবর ইন্ডিয়া টুডে ও সংবাদ প্রতিদিন ওই শোয়ে সোনম বলেন, 'সহ-অভিনেতাদের সঙ্গে সুসম্পর্ক রাখি। কিন্তু এজন্য তাদের সঙ্গে যৌন সম্পর্কে জড়াইনি।' তার এই বক্তব্যের পর খুব স্বাভাবিক ভাবেই প্রশ্ন জাগে, বলিউডের বহু তারকা ঠিক কোন কারণে সহ-অভিনেতাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে পারেন না। সোনম তার বক্তব্যে, অভিনয়ের বিচারে প্রিয়াঙ্কা চোপড়াকে এগিয়ে রাখেন  দীপিকার চেয়ে।


শিকাগোতে একমাত্র বাংলা ভাষার ছবি 'মাটির প্রজার দেশে'

বুধবার, ০৫ অক্টোবর ২০১৬

Picture

পরিচালক বিজন জানিয়েছেন, আসছে জানুয়ারিতে ঢাকায় অনুষ্ঠেয় ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে এ ছবিটি প্রথমবারের মত বাংলাদেশের দর্শকরা দেখতে পাবেন বলে আশা করছি। পরবর্তীতে সিনেমা হলেও মুক্তি দেয়া হবে 'মাটির প্রজার দেশে'। গুপী বাঘা প্রডাকশন্স প্রযোজিত বিজনের প্রথম ছবি 'মাটির প্রজার দেশে'। নিজস্ব অর্থায়নে নির্মিত ছবিটি শেষ করতে সময় লেগেছিল পাঁচ বছর। একটি শিশুকে ঘিরে 'মানিব্যাগ' শিরোনামের নতুন আরেকটি ছবির পাণ্ডুলিপির কাজ করছেন এক বছর ধরে।


শোভনের গানে অামেরিকান মডেল

বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন,মো:নাসির,ওসমান গনি,সুহাস বডুয়া,বাপসনিঊজ:বাংলাদেশের ছেলে শোভন। গায়ক হিসেবে বেশ জনপ্রিয় ইউএসএ’র ফ্লোরিডাতে। প্রবাসী বাংলাদেশিদের পাশপাশি প্রবাসী ভারতীয়দের কাছেও তিনি জনপ্রিয় এক নাম। সেখানে একই মঞ্চে কুমার শানু, উদিত নারায়ণ, শঙ্কর এহসান, অলকা ইয়াগনিক, অনুরাধা পাড়োয়াল, অরিজিত সিং ও আরো অনেকে সঙ্গেই একমঞ্চে গান করেছেন।

ফ্লোরিডাতে বাংলা গানের পাশাপাশি ইংরেজী ও হিন্দি গান পরিবেশন করেও শ্রোতাদের মুগ্ধ করে রাখেন তিনি। প্রবাসী এই শিল্পী এবার নিজের দেশে গান নিয়ে হাজির হয়েছেন শ্রোতাদের সামনে। জি সিরিজ থেকে তার গাওয়া বাংলা গান ও গানের একটি ভিডিও বের হয়েছে। গানটির শিরোনাম ‘যাবে কি হেঁটে একসাথে’।

Picture

মাহীর লাবীব মিতুলের কথায় এই গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন তানভীর আহমেদ রসি। এই গানে শোভনের সঙ্গে অামেরিকান স্বনামধন্য মডেল অ্যালেকজাণ্ডার প্যাস্কোও অংশ নিয়েছেন। গানটি জি সিরিজের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশের পর বেশ সাড়া ফেলেছে।

এই গান ও ভিডিও নিয়ে শোভন বলেন, ‘আমি ইউএসএ তে বসবাস করি বলে সেখানকার প্রফেশানাল মডেল নিয়ে কাজ করেছি। ভবিষ্যতে বাংলাদেশের প্রফেশানাল মডেলদের নিয়ে কাজ করবো। তবে আমি বিদেশি মডেল গানে ব্যাবহার করলেও তাকে শাড়ি পরিয়ে আমার দেশের সংস্কৃতিকে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি মিউজিক ভিডিওটি দর্শকদের ভালো লাগবে।’

শোভন পাম্প বীচ স্ট্যাট কলেজে মিডিয়া ও ব্রডকাস্টিং বিষয়ের ছাত্র। সে দেশের চলচ্চিত্র প্রযোজক সৈয়দ কবীর আনোয়ারের ছেলে এবং ক্রিকেট ব্যাক্তিত্ব রকিবুল হাসানের ভাগিনা।