Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বিনোদন

ঈদে আমেরিকা মাতাবেন মাকসুদ ও ঢাকা

সোমবার, ১৩ জুন ২০১৬

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ :আসছে ঈদে গান নিয়ে আমেরিকার বিভিন্ন অঙ্গরাজ্য চষে বেড়াবেন জনপ্রিয় ব্যান্ড দল ‘মাকসুদ ও ঢাকা।’ ঈদের কয়েকদিন পরই দলটি আমেরিকা পৌঁছাবে। একদিন বা দু’দিনের জন্য নয়! দীর্ঘ দেড় মাসের এক লম্বা সফরে যাচ্ছেন মাকসুদসহ তার ব্যান্ড দলের সদস্যরা।
alt
ব্যান্ড দলটি সূত্রে জানা গেছে, দেশটির প্রায় ১০টি শহরে গান গাইবে তারা। উল্লেখ্য, মাকসুদ ও ঢাকা ব্যান্ডের সদস্যরা হলেন- মাকসুদুল হক (মূল ভোকালিস্ট), ফজলুল হক মন্টু (ড্রাম), আসিফ আবদুল্লা তাপস (বেস গিটারিস্ট), ইকরামুল হক শাকিল (গিটার) ও শামিম আলম (কিবোর্ড)।


নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘দি আমেরিকান ড্রিম’

শনিবার, ১১ জুন ২০১৬

হাকিকুল ইসলাম খোকন বাপ্সনিউজ: ১০ জুন ॥ প্রবাসী আমেরিকান জসীম উদ্দীনের উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘দি আমেরিকান ড্রিম’। চলচ্চিত্রটি পরিচালনা ও একটি  কন্ট্রোলিং চরিত্রে জসীম উদ্দীন নিজেই অভিনয় করছেন। পরিচালক জানান, ২০১৫ সালের অক্টোবর মাসে বিএফডিসিতে মহরতের মধ্য দিয়ে চলচ্চিত্রটির নির্মাণ যাত্রা শুরু হয়। এদিন প্রধান অতিথি থেকে চলচ্চিত্রটির শুভ উদ্বোধন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যন্সেলর ড. মিজানুর রহমান। পরিচালক বাপসনিঊজকে বলেন, আমার লেখা উপন্যাস ‘দ্য আমেরিকান ড্রিম’ বাংলা ও ইংরেজীতে বাংলাদেশ ও আমেরিকায় প্রকাশিত হয়। উপন্যাসটি আমেরিকান পাবলিশার্স কোম্পানি এভলিকিস্ ইংরেজীতে প্রকাশ করেছে। বানস এ্যান্ড লেবেলসহ পৃথিবীর সেরা অনলাইন আমাজান বিক্রি করছে এ উপন্যাসটি। চলচ্চিত্রটির চিত্রনাট্য, সংলাপ ও গান আমারই লেখা। এটি নির্মিত হচ্ছে সারা বিশ্বে মুক্তির লক্ষ্যে প্রথমবারের মতো বাংলাদেশে ইংরেজী ভাষায় আমেরিকান ক্যাটাগরিতে চলচ্চিত্র নির্মাণ হচ্ছে। চলচ্চিত্রটির শূটিং চলছে। চলচ্চিত্রটির ঢাকা অংশের বিশ শতাংশ কাজ দ্রুত এগিয়ে চলেছে। এ বছরের জুলাই ও আগস্ট মাসে নিউইয়র্ক সিটিতে চলচ্চিত্রের বাকি চিত্রায়ন হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মহসিন হল থেকে শুরু করে প্রতিটি ফ্যাকাল্টি ও স্থাপনায় শূটিং শেষ হয়েছে। ঢাকার আশপাশে বিশেষ করে গাজীপুরে চলচ্চিত্রটির চিত্রায়ন চলছে। নিউইয়র্ক সিটির মেয়র্স অফিসের এন্টারটেইনমেন্ট ও ফিল্ম ডিপার্টমেন্টের সহযোগিতায় ‘দি আমেরিকান ড্রিম’ চলচ্চিত্রটি হবে মেইড ইন নিউইয়র্ক লোগো সংবলিত। ইংরেজীর পাশাপাশি বাংলায়ও ডাবিং করা হবে। এতে বাংলাদেশ থেকে অভিনয় করছেন সাইমন সাদিক, আইরিন সুলতানা, সানজিদা তন্ময়, রযাম্প মডেল সূচনা আজাদ, রেহানা জলি, লুৎফুন নাহার লতা, শিরিন বকুল, ইরা খান, জয়া বিবি, বনি হাসান, আব্র্রাহাম, দীপক, এম সালাম, সাদেক বাচ্চুসহ আরও অনেকে। এছাড়া যুক্তরাষ্ট্রের হলিউড ও নিউইয়র্ক থেকেও অনেকে অভিনয় করবেন বলে জানা গেছে।
alt
এম. জসীম উদ্দিন এর পরিচিতি
এম.জসীম উদ্দিন ১৯৬৯ সালের ১৫ই জুন, কুমিল্লার শহরতলী সীমান্তবর্তী গ্রাম হরিপুরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। পিতা মরহুম মাষ্টার এমএ বারী এবং মাতা কাজী রুছিয়া খাতুনের মেধাবী ও কৃতি সন্তান তিনি। তার পিতামহ ছিলেন বিশিষ্ট দানবীর মরহুম সৈয়দ আকরাম আলী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের- লোকপ্রশাসন বিভাগ থেকে সর্বোচ্চ ডিগ্রী অর্জন করেন।
শিক্ষাকালীন সময়ে তিনি ছিলেন একজন তুখোড় ছাত্র নেতা এবং বর্তমানে একজন সএিয় রাজনীতিবিদ ও রাজনৈতিক বিশ্লেষক। ১৯৯০ এর পর থেকে তিনি স্থায়ী ভাবে যুক্তরাষ্ট্রে বসবাস শুরু করেন।
শৈশব থেকেই রাজনীতির পাশাপাশি সাহিত্য ও সংস্কৃতি মনা প্রতিভাবান এই লেখক সাহিত্য চর্চায় মনোনিবেশ করেন। তার লেখা ছোটগল্প, নাটক, উপন্যাস, কবিতা এবং সমসাময়িক রাজনৈতিক বিশ্লেষন ধর্মী ফিচার দেশ ও বিদেশের বিভিনন পত্র পত্রিকায়, জার্নালে এবং ম্যাগাজিনে প্রকাশিত হওয়ায় অনেক প্রশংসা কুড়িয়েছেন তিনি। বর্তমানে তার লেখা উপন্যাস হিসেবে ডজন খানেক পান্ডুলিপি প্রকাশের অপেক্ষায় প্রস্তুত।
 
তার লেখনিতে প্রকাশ পায়- সমাজের নিষ্পেষিত মানুষের অধীকারের কথা, দেশের কথা, চলমান রাজনীতির কথা। পৃথিবীর উল্টো প্রান্তে বসবাস করেও বাংলা সাহিত্যকে বিশ্ব সাহিত্যের দরবারে প্রতিষ্ঠার আন্দোলন চালিয়ে যাচ্ছেন তিনি। সাহিত্য চর্চা ও রাজনীতি একে অপরের পরিপূরক। অর্থনীতি, সমাজনীতি, এবং রাজনীতি সবই একই সূত্রে গাঁথা। সবই মানুষের কথা বলে, মানুষের কল্যানের কথা বলে। যখন মানুষের কল্যানে, সমাজের নিপিড়িত মানুষগুলোর চিত্র পাঠকের চোখের সামনে উঠে আসবে তখনই সার্থক হবে তার লেখনি।
পাঠকের চাওয়া পাওয়া পরিপূর্ণতায় ভরিয়ে দিতে লেখকের তিনটি ছোটগল্প “রুপালি ইলিশ” “প্রেমের সীমান্তে” এবং “দি আমেরিকান ড্রীম”পাঠকের হৃদয় ছুঁয়ে যায়।


যুক্তরাষ্ট্রের ওরল্যান্ডোতে কনসার্টে গায়িকাকে গুলি করে হত্যা

শনিবার, ১১ জুন ২০১৬

হাকিকুল ইসলাম খোকন / মোহাম্মদ নাসির : বাপ্ নিউজ : সংগীত প্রতিযোগিতার অনুষ্ঠান ‘দ্য ভয়েস’-এর প্রতিযোগী হিসেবে অংশ নিয়ে খ্যাতি পাওয়া মার্কিন গায়িকা ক্রিস্টিনা গ্রিমি নিহত হয়েছেন। গতকাল শুক্রবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অরল্যান্ডোর এক কনসার্টে ২২ বছর বয়সী এই তারকাকে গুলি চালিয়ে হত্যা করা হয়। আজ শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ তথ্য দিয়েছে পুলিশ।জানা গেছে, দ্য প্লাজা লাইভ মিউজিক ভেন্যুতে কনসার্টে সংগীত পরিবেশ শেষে বিফোর ইউ এক্সিট ব্যান্ডের সদস্যদের সঙ্গে ভক্তদের অটোগ্রাফ দিচ্ছিলেন গ্রিমি।

Picture

এ সময় হঠাৎ তার ওপর নির্বিচারে গুলি চালায় বন্দুকধারী একজন। অরল্যান্ডো পুলিশ বিভাগের মুখপাত্র ওয়ান্ডা মিগলিও জানান, আক্রমণকারীকে প্রতিরোধের চেষ্টা করেছিলেন গ্রিমির ভাই। মূলত এ কারণে গ্রিমি ছাড়া আর কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

alt 

পুলিশ বিভাগ জানায়, গুলি লেগে আহত হয়েছিলেন গ্রিমি। তার অবস্থা গুরুতর ছিলো। তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে নেওয়া হলেও শেষ রক্ষা হয়নি। অল্প সময় পরে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। সন্দেহভাজন ব্যক্তি গুলি চালানোর পর আত্মহত্যা করেন বলেও জানিয়েছে পুলিশ। তার কাছে দুটি বন্দুক ছিলো। তবে হত্যাকারীর পরিচয় প্রকাশ করা হয়নি। সে কীভাবে অস্ত্র নিয়ে ভেন্যুতে ঢুকেছিলো তা খতিয়ে দেখা হচ্ছে।

কনসার্টে গায়িকাকে গুলি করে হত্যা  

২০১৪ সালে এনবিসি নেটওয়ার্কের ‘দ্য ভয়েস’ প্রতিযোগিতার ষষ্ঠ আসরে তৃতীয় হন ক্রিস্টিনা গ্রিমি। শুক্রবার অনুষ্ঠান আয়োজকদের পক্ষ থেকে টুইটারে বলা হয়েছে, ‘আমরা গভীরভাবে শোকাহত, মর্মাহত ও বিষণ্ন।’গ্রিমির নিহত হওয়ার খবরে বিশ্বসংগীতাঙ্গন বাকরুদ্ধ হয়ে পড়েছে। শুক্রবার টুইটারে গ্রিমি লিখেছিলেন, ‘অরল্যান্ডো, আজ রাতে চলে এসো প্লাজা লাইভের কনসার্টে। অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা সাড়ে সাতটায়।’ দুঃখজনক হলো, এটাই হয়ে থাকলো তার জীবনের শেষ টুইট।
* ক্রিস্টিনার গাওয়া গান:  = https://www.youtube.com/watch?v=zcL8zrkBpVQ 


“দ্য আমেরিকান ড্রীম” মুভি নিয়ে বিঙান্তিকর খবর ষড়যন্ত্র মূলক”-পরিচালক সমিতির মহাসচিবের সাথে আমার কোন বিররোধ নেই ------ জসীম উদ্দিন

রবিবার, ২৯ মে ২০১৬

হাকিকুল ইসলাম খোকন, মো:নাসির, ওসমান গনি,সুহাসবডুয়,বাপসনিঊজ: “দ্য আমেরিকান ড্রীম” মুভি নিয়ে বিঙান্তিকর খবর  ষড়যন্ত্র মূলক”-পরিচালক সমিতির মহাসচিবের সাথে আমার কোন বিররোধ নেই , বাপসনিঊজকে এ কথা বলেছেন “দ্য আমেরিকান ড্রীম”-এর লেখক এবং পরিচালক জসীম উদ্দিন  । বিগত অক্টোবর ২০১৫ সালে এফডিসিতে মহরত এর মাধ্যমে “দ্য আমেরিকান ড্রীম” মুভির যাত্রা শুরু করে জগ্নাথ বিশ্ববিদ্যায়ের ভাইস চ্যান্সেলর ড.মিজানুর রহমানের উদ্ধোধনের মাধ্যে ম। খবর বাপসনিঊজ। “দ্য আমেরিকান ড্রীম”-এর লেখক এবং পরিচালক জসীম উদ্দিন বলেন
আমার লেখা উপন্যাস “দ্য আমেরিক্যান ড্রীম” বাংলায় ও ইয়রেজীতে বাংলাদেশে ও আমেরিকাতে প্রকাশিত হয়েছে।তার চিত্রনাট্য সংলাপ ও গান সবই আমার লেখা । আমার মূল উপন্যাস “দ্য আমেরিকান ড্রীম” এর গল্প চিত্রায়ন হচ্ছে। ইংরেজী ভাষায়।
alt
জসীম উদ্দিন এর লেখা উপন্যাস “দ্য আমেরিকান ড্রীম” এর গল্প নিয়ে চিত্রায়িত হচ্ছে দ্বৈত ভাষায় চলচিত্র “দ্য আমেরিকান ড্রীম” উল্লেখ যে, উপন্যাসটি আমেরিকান পাবলিশার্স কোম্পানী এভলিকিস্” ইরেজীতে প্রকাশ করেছে বানস্ এন্ড লোবেল সহ পৃথিবরি সেরা অনলাইন আমাজন বিক্রি করছে এই উপন্যাসটি। ইংরেজী ভাষায় ডায়লগে অভিনয়  করছেন বাংলাদেশ অংশের শিম্পীরা। পরিচালক সমিতির মহাসচিব কে আমি আমার উপন্যাসের বাংলা এবং ইংরেজী মুদ্রিত দুটি বই উপহার দিয়েছি। সমিতির সকলের সাথে পরিচয় হয়েছে। হঠাৎ করে তিনি বাংলাদেশের সকল মিডিয়াতে আমার মুভি  বন্ধের হুমকি দিলেন এবং মুভির বিরুদ্দে অপপ্রচারে নামলেন আমি বুঝে উঠতে পারিনাই।
তিনি উপন্যাসটি না পড়ে যে মন্তব্য করছেন বাংলাদেশ এবং আমেরিকা সম্পক নিয়ে তা গ্রহণ যোগ্য নয়।

alt
(২)বায়তুল মোকারম উত্তর গেইটে।
বাংলাদেশ সরকারের সকল প্রশাসনিক অনুমতি নিয়ে মিছিল ছিলো গল্পের চিত্রায়ন ২০০৩ সালের ২৫ই মার্চের একটি মিছিল এর অনুকারণ ইরাক হামলা বিরুুদ্দ নিয়ে সারা মুসলিমজাহান তখন সাদ্দামের পক্ষে ছিলো এর প্রতিফলন । উপন্যাসের চ্যাপ্টার ৩৬ পৃষ্টা ৫৬ (ইংরেজী) অংশের চিত্রায়ন এই দৃশ্য কোন দেশের বিরুদ্দে নয় এটি ইতিহাসের অংশ। মুশফিকুর রহমান গুলজারের বক্তব্য মা চেয়ে মাসীর দরধ বেশী , আমি বাংলাদেশী আমেরিকান, আমি কি আমেরিকার বিরুদ্দে বা বাংলাদেশের বিরুদ্দে মুভি চিত্রায়ন করব?
তা ইংরেজীতে চিত্রাযন এবং আমেরিকান কোম্পানী ইবষষ চৎড়ফঁপঃরড়হ ওঘঈ. এর প্রযোজনা ও ২০ জন নেটিভ আমেরিকান কুশলী এ মুভিতে কাজ করছেন। উদ্দেশ্য প্রনোদিত হয়ে তিনি আমার
(৩) বিনিয়োগ কে বাদা গ্রস্থ করতে চেষ্টা করছেন।আমি বাংলাদেশ সরকারের সাথে আইনগত চুক্তি সম্পাদন করে লেখক ও পরিচালক হিসাবে সরকারের সকল কারিগরি সহযোগীতায় ছবিটি নির্মান করছি।ঢাকার মাত্র ২০% চিত্রায়ন প্রায় সমাপ্ত ৮০% চলচিত্র নিউইয়ক সিটিতে চিত্রায়িত হবে আগষ্ট মাসে । বাংলাদেশে চলচিত্র নীতিমালা আমি অনুসরন করছি। ফাইনালি সেন্সর বোর্ড ছবিটি দেখার পর ছাড় পত্র দিবেন । সামরিক আইন প্রশাসন গন।
মুশফিকুর রহমান গুলজার সিএমএলএ সামরিক আইন প্রশাসক  তিনি আমার  সুটিং বন্ধ করতে পারেনা  । একমাত্র বাংলাদেশ এবং আমেরিকান সরকার মুভি বন্ধ করতে পারেন।
কোন আপত্তিকর দৃশ্য ধারন করা হয় নাই সবই “ দ্য আমেরিকান ড্রীম” উপন্যাসের গল্প চিত্রায়ন হচ্ছে। 


লন্ডনের রাস্তায় শাকিব-শ্রাবন্তীর রোমান্স

রবিবার, ২৯ মে ২০১৬

বিনোদন ডেস্ক: শাকিব-শ্রাবন্তীর রোমান্স বেশ ভালোই জমে উঠেছে। গেল মার্চে  শ্রাবন্তীর টানে কলকাতায় গিয়েছিলেন ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান। এবার গেলেন লন্ডনে, সেখানে চলচ্চিত্র শিকারী’র শুটিংয়ে অংশ নিচ্ছেন তিনি। লন্ডনের রাস্তায় শাকিব শ্রাবন্তীকে দেখা গেলো গানের তালে হারিয়ে যেতে। 

alt

‘শিকারী’র বাংলাদেশি প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া সূত্রে জানা যায়, লন্ডনের বিভিন্ন লোকেশনে ‘শিকারি’ ছবির তিনটি গানের চিত্রধারণ করা হবে। এজন্য টানা এক সপ্তাহ শুটিং চলবে। গত, বুধবার সকালে যৌথ প্রযোজনায় নির্মাণাধীন ‘শিকারি’ ছবির শুটিংয়ে অংশ নিতে লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন শাকিব। বলে রাখা ভালো, চলচ্চিত্রের প্রয়োজনে পৃথিবীর বিভিন্ন দেশে শুটিং করলেও, লন্ডনে এবারই প্রথম শুটিং করতে যাচ্ছেন এই তারকা। 

alt

যৌথ প্রযোজনার এ ছবিতে শাকিবের বিপরীতে প্রথমবার অভিনয় করছেন কলকাতার নায়িকা শ্রাবন্তী। ছবির গল্প লিখেছেন বাংলাদেশের আবদুল্লাহ জহির বাবু ও কলকাতার পেলে ব্যানার্জি। আর ছবিটি যৌথভাবে পরিচালনা করছেন জাকির হোসেন সীমান্ত ও জয়দেব। এ ছবিতে আরও অভিনয় করছেন বাংলাদেশের অমিত হাসান, রেবেকা, শিবাসানু, সুব্রত এবং কলকাতার সব্যসাচী চক্রবর্তী, রুদ্র প্রতাপ, সুপ্রিয় দত্ত, লিলি চক্রবর্তী, খরাজ মুখার্জী ও রাহুল প্রমুখ। ছবির কিছু অংশের কাজ ইউরোপে করার কথা রয়েছে।


কানে স্বর্ণ পাম জিতলেন কেন লোচ

শনিবার, ২৮ মে ২০১৬

বাপ্ নিউজ :কান চলচ্চিত্র উৎসবের সর্বোচ্চ পুরস্কার স্বর্ণ পাম বা পাম ডি অর জিতে নিলেন ব্রিটিশ চলচ্চিত্র পরিচালক কেন লোচ। চলচ্চিত্র বিষয়ক বিশ্বের সবচেয়ে বড় এই উৎসবের ৬৯ বছরের ইতিহাসে কেন লোচ দ্বিতীয়বারের মতো এই পুরস্কার জিতে বিশ্বের মাত্র নয়জন পরিচালকের কাতারে নাম লেখালেন যারা দুবার করে এই পুরস্কার পেয়েছেন। স্বর্ণ পাম বিজয়ী হিসাবে তার নাম ঘোষণা করা হলে উপস্থিত চলচ্চিত্র বোদ্ধাদের মধ্যে বিস্ময়ের সৃষ্টি হয়।

kan 

৭৯ বছর বয়সী কেন লোচ তার সমাজ-বাস্তবতা বিষয়ক নাটক ‘আই, ড্যানিয়েল ব্লেক’ নামের ছবির জন্য পুরস্কৃত হন।এর আগে ২০০৬ সালে যুদ্ধবিষয়ক ছবি ‘দ্য উইন্ড’-এর জন্য প্রথম স্বর্ণ পাম জেতেন কেন লোচ।এছাড়া ‘ইটস ওনলি দ্য এন্ড অব দি ওয়ার্ল্ড’ ছবির জন্য উৎসবের গ্রান্ড প্রিক্স বা দ্বিতীয় পুরস্কার পেয়েছেন জাভিয়ার ডোলান এবং জুরি পুরস্কার বা তৃতীয় পুরস্কার জিতে নিয়েছেন আরেকজন ব্রিটিশ পরিচালক আন্দ্র্যে আর্নল্ড তার ‘অ্যামেরিকান হানি’ ছবির জন্য।এদিকে উৎসবে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন ইরানী অভিনেতা শাহাব হোসেইনি। পরিচালক আসগর ফারহাদির ‘দ্য সেলসম্যান’ ছবিতে অভিনয়ের জন্য তিনি এই পুরস্কার জিতে নেন।


নিউইয়র্কের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী

বৃহস্পতিবার, ২৬ মে ২০১৬

হাকিকুল ইসলাম খোকন,মোঃ নাসির,ওসমান গনি,সুহাস বডুয়া,বাপসনিঊজ :নিউইয়র্ক থেকে : নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর উদ্যোগে এবং GesMuseum of the Moving Image[36-01 35 Avenue (at 37 Street), Astoria, NY 11106] এর সহযোগিতায় আগামী রোববার, ২৯শে মে ২০১৬ বিকাল৩-টায় ”অনিল বাগচীর একদিন” (A Day in the life of Anil Bagchi )এর প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

Picture
বাংলাদেশের প্রখ্যাত শর্ট ফিল্ম নির্মাতা জনাব মোর্শেদুল ইসলাম এর পরিচালনায় মুক্তিযুদ্ধ ভিত্তিক ছবিটির বিস্তারিত তথ্য মিউজিয়াম এর ওয়েবসাইটে (http://www.movingimage.us/) পাওয়া যাবে। প্রদর্শনীরটিকেট অন-লাইনে সংগ্রহকরা যাবে।
আগ্রহী সবাইকে ছবিটি দেখার জন্য অনুরোধ করা যাচ্ছে।


নায়াগ্রা’য় মৌসুমী-ওমর সানীর ভালোবাসার মুহূর্ত

রবিবার, ২২ মে ২০১৬

বাপ্ নিউজ : যুক্তরাষ্ট্র ও কানাডার সীমান্তবর্তী অঞ্চলে অবস্থিত পৃথিবীর সুন্দরতম জলপ্রপাত নায়াগ্রা। রোববার সেখানেই ভালোবাসার কিছু মুহূর্ত কাটাতে হাজির হয়েছিলেন তারকা দম্পতি মৌসুমী-ওমর সানী। কানাডার টরেন্টোতে বসছে দুই দিনব্যাপী ‘রূপায়ণ বাংলাদেশ ফেস্টিভাল-২০১৬’। এতে যোগ দিতে গত বৃহস্পতিবার সকালে ঢাকা ছাড়েন তারকা দম্পতি মৌসুমী-ওমর সানী। উৎসব শেষে যুক্তরাষ্ট্রে বসবাসরত ছেলে ফারদিন এহসানের কাছেও যাওয়ার কথা রয়েছে। কিন্তু এর ফাঁকে রোববার মৌসুমী-ওমর সানী দম্পতি ঘুরে বেরিয়েছেন কানাডার বিভিন্ন দর্শনীয় স্থানে। যার অংশ হিসেবে হাজির হয়েছিলেন  নায়াগ্রা নদীর উপর অবস্থিত নায়াগ্রা জলপ্রপাতে। সেখানে এই দম্পতি সেলফিও তোলেন। আর সামাজিক যোগাযোগের কল্যাণে তা অগণিত ভক্তদের উদ্দেশ্যে ছড়িয়ে দেন।

alt 

রোববার দুপুরে অভিনেত্রী মৌসুমী তার অফিসিয়াল ফেসবুক পেইজে ওমর সানীর সঙ্গে তোলা একটি সেলফি প্রকাশ করে তাতে লিখেন, ‘ইউথ মাই রিয়েল লাইফ হিরো। ভালোবাসার সাথে, ভালোবাসার মুহূর্তে।’ উল্লেখ্য, ২১ ও ২২ মে কানাডার টরেন্টোতে অনুষ্ঠিত হয় ‘রূপায়ণ বাংলাদেশ ফেস্টিভাল-২০১৬’। এতে নেন তারকা দম্পতি মৌসুমী ও ওমর সানী। টরেন্টো থেকে ২৪ মে যুক্তরাষ্ট্রে যাবেন তারা। সেখানে ছেলের সঙ্গে কিছুদিন কাটিয়ে চলতি মাসের শেষে ঢাকায় ফেরার কথা রয়েছে তাদের।


এবারের মিস ফিনল্যান্ড শিরলী কারভিনেন

শুক্রবার, ২০ মে ২০১৬

জামান সরকার, বাপ্ নিউজ : হেলসিংকি থেকে: ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকি শহরের সুন্দরী শিরলী কারভিনেন জিতে নিয়েছেন এবারের মিস ফিনল্যান্ডের খেতাব।

Picture

এছাড়া আসরে প্রথম ও দ্বিতীয় রানারআপ হয়েছেন যথাক্রমে তুরকু শহরের হেতা সাল্লীনেন ও হেলসিংকি শহরের আরেক সুন্দরী এলি-নরা কসকেলা।রাজধানীর এক অভিজাত হোটেলে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‘মিস ফিনল্যান্ড ২০১৬ এর গ্র্যান্ড ফাইনাল। এতে বিচারকদের রায়ে ‘মিস ফিনল্যান্ড ২০১6 এর মুকুট পরিয়ে দেয়া হয় ২৩ বছর বয়সী শিরলীর মাথায়।

জানা গেছে, আসন্ন ‘মিস ওয়ার্ল্ড ২০১৬’ প্রতিযোগিতায় ফিনল্যান্ডের প্রতিনিধিত্ব করবেন এবারের মিস ফিনল্যান্ড ২০১৬ এর শিরলী কারভিনেন।এর আগে মিস ফিনল্যান্ড ২০১৬ এর গ্র্যান্ড ফিনালে পর্বে অংশ নেন ১০ জন প্রতিদ্বন্দ্বি। তারা বিচারক ও দর্শকদের সামনে তাৎক্ষণিক পারফর্ম্যান্সে অংশ নেন। এসময় বিচারকদের বিভিন্ন প্রশ্নের বুদ্ধিদীপ্ত উত্তরও দেন তারা।


যুক্তরাষ্ট্রে ও কানাডা দুই দেশ ভ্রমনে মৌসুমী-সানি

শুক্রবার, ২০ মে ২০১৬

আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:ঢাকা থেকে :আগামী ২১ মে কানাডার টরেন্টোতে বসছে দুই দিনব্যাপী ‘রূপায়ণ বাংলাদেশ ফেস্টিভাল-২০১৬’। আর এতে যোগ দিতে বৃহস্পতিবার সকালে ঢাকা ছেড়েছেন চিত্রনায়িকা মৌসুমী ও অভিনেতা ওমর সানী। উৎসব শেষে যুক্তরাষ্ট্রেও যাওয়ার কথা রয়েছে এই তারকা দম্পতির। সেখানে ছেলে ফারদিনের সঙ্গে কয়েকটা দিন কাটিয়ে আসবেন।আগামী ২১ ও ২২ মে কানাডার টরেন্টোতে অনুষ্ঠিতব্য ‘রূপায়ণ বাংলাদেশ ফেস্টিভাল-২০১৬’ অংশ নিতে বৃহস্পতিবার ঢাকা ছেড়েছেন তারকা দম্পতি মৌসুমী ও ওমর সানী। টরন্টো থেকে ২৪ মে যুক্তরাষ্ট্রে যাবেন তারা। সেখানে ছেলের সঙ্গে কিছুদিন কাটিয়ে চলতি মাসের শেষে ঢাকায় ফেরার কথা রয়েছে তাদের।

Picture

ওমর সানী-মৌসুমীর ছেলে ফারদিন এহসান স্বাধীন যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে চলচ্চিত্র বিষয়ে উচ্চতর ডিগ্রি নিচ্ছেন। তাছাড়া ১৫ মে থেকে হলিউডের নির্মাতা কেনি গেজ ও ডেভন ডাউনের সঙ্গে ‘সিনথিয়া’ ছবির সহকারি পরিচালক হিসেবে কাজও শুরু করেছেন।উল্লেখ্য, ‘রূপায়ণ বাংলাদেশ ফেস্টিভাল-২০১৬’ এ মৌসুমী ও ওমর সানি ছাড়াও অংশ নিচ্ছেন চিত্রনায়ক ফেরদৌস, সংগীতশিল্পী সামিনা চৌধুরী ও আঁখি আলমগীর, অভিনেতা আজিজুল হাকিম, উপস্থাপক খন্দকার ইসমাইল, নির্মাতা জিনাত হাকিমসহ আরো অনেকেই।


একুশে পদকপ্রাপ্ত শিল্পী শাহীন সামাদ-এর ৪টি অডিও অ্যালবামের প্রকাশনা অনুষ্ঠান

বুধবার, ১৮ মে ২০১৬

বাপ্ নিউজ : আগামী ২০ মে ২০১৬ শুক্রবার সন্ধ্যা ৬.৩০ মিঃ ধানমন্ডি ছায়ানট মিলনায়তনে একুশে পদকপ্রাপ্ত  শিল্পী শাহীন সামাদ-এর ৪টি অডিও অ্যালবামের মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে শিল্পীকে শুভাশিষ জানিয়ে অ্যালবামটির মোড়ক উন্মোচন করবেন এমিরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, সঙ্গীতজ্ঞ আজাদ রহমান, বিশিষ্ট শিল্পী ফেরদৌসী রহমান ও বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী খালিদ হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন লেজার ভিশনের চেয়ারম্যান এ কে এম আরিফুর রহমান।

alt
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শিল্পী স্বকণ্ঠে সঙ্গীত পরিবেশন করবেন।অনুষ্ঠানে আপনার উপস্থিতি আমাদের অনুপ্রাণিত ও প্রাণবন্ত করে তুলবে।