Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বিনোদন

বাগদান সারলেন শ্রাবন্তী

বুধবার, ১৩ জুলাই ২০১৬

বাপ্ নিউজ : ঈদের পরপরই সুপারমডেল প্রেমিক কৃষাণ ব্রজের সঙ্গে বাগদানের নির্ধারিত দিনটা জানিয়েছিলেন শ্রাবন্তী নিজেই। আর সে অনুযায়ী ধুমধাম করে বাগদান সেরে ফেলেছেন কলকাতার জনপ্রিয় এই অভিনেত্রী। গত ৮ জুলাই তার বাগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলো টলিউডের বিরাট একটি অংশ।‘দ্য রয়্যাল জার্নি বিগিনস্…’- সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বাগদানের প্রথম ছবি শেয়ার করে ঠিক এ কথাটিই লিখেছেন শ্রাবন্তী।এক বছরের প্রেমের সম্পর্কের পর একসঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছেন শ্রাবন্তী-কৃষ্ণ। মুম্বাইয়ে তাদের প্রথম আলাপ। এরপর তা প্রেমে গড়াতে বেশি সময় নেয়নি। বয়ফ্রেন্ডের নামে নিজের হাতে ট্যাটুও করিয়েছেন ২৭ বছর বয়সী এই অভিনেত্রী।

alt

এর আগে, গত ২৮ জুন শ্রাবন্তী গণমাধ্যমকে জানান, আংটি বদলের পর বেড়াতে ইউরোপ যাবেন শ্রাবন্তী ও কৃষাণ। তবে বাগদানের পরপরই তারা পা রাখবেন বৈষ্ণ দেবীতে। সেখানেই তারা একে অপরকে প্রেমের প্রস্তাব দিয়েছিলেন। উপহার হিসেবে পরস্পরকে দেওয়ার জন্য উভয়ে হীরের আংটি কিনেছেন। আর আগামী বছর তারা সাত পাকে বাঁধা পড়বেন। প্রসঙ্গত, টলিউডের জনপ্রিয় নায়িকা শ্রাবন্তীর এটি দ্বিতীয় বিয়ে। আগের সংসারে তার একটি পুত্র সন্তান রয়েছে।


নতুন এ্যালবামে চমক থাকছে: মনি চৌধুরী

সোমবার, ০৪ জুলাই ২০১৬

বাপ্ নিউজ : কয়েকদিন পর ঈদুল ফিতর। শেষ মুহুর্তে সকলে ব্যস্ত ঈদ শপিং ও আনুসাঙ্গিক কাজ নিয়ে। তবে এসকল ব্যস্ততা ছুঁতে পারেনি এ সময়ের জনপ্রিয় সঙ্গীত শিল্পী মনি চৌধুরী। সবাই যখন ব্যস্ত ঈদকে ঘিরে তখন মনি ব্যস্ত তার নতুন এ্যালবামের রেকর্ডিং নিয়ে।দ্বিতীয় একক এ্যালবামের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন মনি । এ সম্পর্কে মনি বলেন, এই এ্যালবামটিতে মোট নয়টি গান থাকছে।পাঁচটি গান আমার একক আর চারটি গান ডুয়েট থাকছে ।আমার সাথে চারটি গানে কণ্ঠ দেবেন দেশের এই সময়ের জনপ্রিয় চার তারকা কণ্ঠ শিল্পী । পাঁচ জন নাম করা মিউজিক ডিরেক্টর কাজ করবেন এই এ্যালবামটিতে।
13576401_1027003814022008_1010206952_n
ইতিমধ্যেই আমার একক তিনটি গান ,ভালোবাসি তোমাকে , নীল আকাশ ও প্রজাপ্রতি মনের রেকর্ড শেষ হয়েছে । যে গান গুলোর কথা ,সুর এবং সঙ্গীত পরিচালনা করেছেন কাজী জামাল।কোন চার তারকা শিল্পী গাইছেন আপনার সাথে এবং কারা করছেন সুর ও সঙ্গীত পরিচালনা তা জানতে চাইলে মনি বলেন , সেটা এখনি বলছি না।থাকছে ধামাকা কিছু চমক ।দর্শক চাহিদার কথা মাথায় রেখেই এই এ্যালবামটি মরডান ,ফোক ও মেলডি গান দিয়ে সাজানো হয়েছে। তাই দর্শকরা এ্যালবামটিতে ভিন্নতা খুঁজে পাবেন।
13576343_1027003817355341_1584510396_n
আশা করছি কোরবানীর ঈদে মন মাতানো কিছু গান দিয়ে সাজানো এ্যালবামটি দর্শকদের হাতে তুলে দিতে পারবো ।এর আগে “ধ্রুবতারা” নামে এক বছর আগে তার প্রথম একক এ্যালবাম প্রকাশিত হয়েছে এবং কিছুদিন আগে মিক্সট অ্যালবাম “চাঁন্দের আলোতে” তোমারী মায়া নামে একটি ডুয়েট গান প্রকাশিত হয়েছে যেটিতে তার সাথে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় শিল্পী বেলাল খান ।ইতিমধ্যে ফিল্মের গানে অভিষেক হয়েছে তার ।ঈদের পরে আরো দুইটি ফিল্মের গানে কণ্ঠ দেবেন তিনি ।সবর দোয়া এবং ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চান অনেক দূর সুকন্ঠি এই গাইকা।


ঈদের দ্বিতীয় দিন ‘RJ মোখলেস’

রবিবার, ০৩ জুলাই ২০১৬

আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:ঈদের জন্য নির্মিত হয়েছে বিশেষ একক নাটক আরজে মোখলেস। পলাশ মাহবুবের লেখা নাটকটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। অভিনয় করেছেন সাজু খাদেম, মৌসুমি হামিদ, রাশেদ মামুন অপু, সুজাত শিমুল এবং একটি বিশেষ চরিত্রে জাহিদ হোসেন শোভন।

alt
নাটক প্রসঙ্গে অভিনেতা সাজু খাদেম বলেন, আরজে মোখলেস নাটকটির গল্প অন্যরকম। শুটিং করার সময় আমরা বেশ মজা পেয়েছি। আরজে মোখলেসের চরিত্রে অভিনয় করার সুযোগ ছিল। নাট্যকার পলাশ মাহবুব বলেন, সাধারনত আমি যে ধরনের নাটক লিখে থাকি ‘আরজে মোখলেস’ নাটকটিও সেই ধাঁচের। আমরা একটি গল্প বলতে চেয়েছি, আশা করছি নাটকটি দর্শকদের ভালো লাগবে।আরজে মোখলেস প্রচারিত ঈদের দ্বিতীয় দিন সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে, বৈশাখী টেলিভিশনে।


রবি রেডিওতে এলআরবি’র নতুন অ্যালবাম

শুক্রবার, ০১ জুলাই ২০১৬

বাপ্ নিউজ : আসন্ন ঈদুল-ফিতর উপলক্ষ্যে রবি রেডিও’তে আজ মুক্তি পেল জনপ্রিয় ও প্রখ্যাত ব্যান্ড এলআরবি’র নতুন অ্যালবাম ‘রাখে আল্লাহ মারে কে’। আজ, ৩০ জুন, ২০১৬ (বৃহস্পতিবার) রাজধানীতে রবি কর্পোরেট অফিসে আনুষ্ঠানিকভাবে অ্যালবামটি মুক্তি দেয়া হয়।
শুধু রবি গ্রাহকরা তাদের মোবাইল ফোনে ‘৮০৮০৫’ ডায়াল করে শুনতে পারবেন শীর্ষস্থানীয় এ ব্যান্ডের অপ্রকাশিত গান ‘রাখে আল্লাহ মারে কে’, ‘মন’, ‘নাচো’, ও ‘তোমরা ১১ জন’। পাশাপাশি শুনতে পাবেন গানের পেছনের সব মজার গল্প।
আইয়ুব বাচ্চুসহ এলআরবি ব্যান্ডের অন্যান্য সদস্য ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট, কমিউনিকেশন্স অ্যান্ড কর্পোরেট রেসপন্সিবিলিটি ইকরাম কবির, জেনারেল ম্যানেজার মাহমুদ হাসান ফয়সাল এবং স্পাইস ডিজিটাল বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি ম্যানেজার রেজওয়ানুল হক জামি।

alt
LRB’s new album ‘Rakhe Allah Mare Ke’ launched on Robi Radio 80805
 
Baps news : Legendary rock band LRB has released its latest album ‘Rakhe Allah Mare Ke’ on the eve of the Eid-ul-Fitr on Robi Radio 80805 exclusively for the Robi subscribers. The album was launched digitally today at a press conference held at Robi Corporate Office by dialling 80805.
 
Only Robi subscribers will be able to listen to the unreleased songs from this album, ‘Rakhe Allah Mare Ke’, ‘Mon’, ‘Nacho’, ‘Tomra 11 Jon’. Moreover, all the interesting back stage stories of the songs will also be available to the Robi subscribers on this radio channel.
 
Ayub Bachchu along with the key members of LRB band; Robi’s Vice President, Communications & Corporate Responsibility Ekram Kabir; General Manager, VAS, Mahmud Hassan Faisal and Country Manager of Spice Digital Bangladesh Limited Rezwanul Huq Jami were present on the occasion.


উত্তর আমেরিকা বঙ্গ সম্মেলনে ফেরদৌস আরা ও জয়া

বৃহস্পতিবার, ৩০ জুন ২০১৬

আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:ঢাকা থেকে : নিউইয়র্ক সিটির ম্যাডিসন স্কয়ার গার্ডেনে আগামী ১জুলাই থেকে শুরু হতে যাচ্ছে ৩৬তম উত্তর আমেরিকা বঙ্গ সম্মেলনে। বাংলার শিল্প সংস্কৃতিকে বিশ্ব দরবারে তুলে ধরতে প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে প্রতিবছর অনুষ্টিত হচ্ছে এ আয়োজন। এবার এ আয়োজনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা ও অভিনেত্রী জয়া আহসান। এবারের আসরে ম্যাডিসন স্কয়ারে পারফর্ম করবেন-পন্ডিত বিরজু মহারাজ, পণ্ডিত উল্লাস কাশলকর, কৌশিকি চক্রবর্তী, কার্তিক দাশ বাউল, সুনিধী চৌহান ও কলকাতার বাংলাব্যান্ড দোহার। 

Picture

সারা বিশ্বের ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন দেশের বিশিষ্ট বাঙালী, সাহিত্যিক, সংস্কৃতিকর্মীদের মিলনমেলায় পরিণত হবে এবারের এই বঙ্গ সম্মেলন। এবারের সম্মেলনের মূল লক্ষ্য সব ভেদাভেদ ভুলে বাঙালীর ঐক্যবদ্ধতা, বাঙালী সাহিত্য সংস্কৃতিকে প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়া।এ সম্মেলনের ম্যাডিসন স্কয়ার গার্ডেন মঞ্চে একক সঙ্গীত পরিবেশন করবেন বাংলাদেশের বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা। বঙ্গ সম্মেলনে যোগ দিতে বাংলাদেশের দুই শিল্পী ২৯ জুন দিবাগত রাতে নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন।


ঈদ এর ৭ র্পবরে ধারাবাহকি নাটকঃ ঘারত্যাড়া মজনু

বৃহস্পতিবার, ৩০ জুন ২০১৬

বাপ্ নিউজ : গল্প সংক্ষেপ : মজনু।স্বভাবে প্রচ- একরোখা। নিজে যা বোঝে তাই ঠিক। নিজে যা পছন্দ করে সেটাই সেরা। নিজের ভাল লাগাটাই সবার আগে। নিজের সিদ্ধান্তে সর্বদা অটল, হোক তা ঠিক কিম্বা ভুল। যার কারণে বাবা-মা, বন্ধু-বান্ধবের সাথে মোটেও বনিবনা নেই তার। পারলে সবাই তাকে এড়িয়ে চলার চেষ্টা করে।

alt
সেই মজনুর বিয়ে ঠিক হয়েছে। অনেক কষ্টে একটি মেয়ে তাকে পছন্দ করেছে। আগামীকাল মেয়ে পক্ষ আসবে তাকে আংটি পড়াতে। রাতে মোটামুটি একটা রোমান্টিক স্বপ্ন দেখে ফেলেছে সে পছন্দের পাত্রীকে নিয়ে। কিন্তু সকালে ঘুম থেকে উঠতে গিয়ে তার মাথায় যেন আকাশ ভেঙে পড়েছে। ঘারত্যাড়া মজনুর সত্যি সত্যি ঘার ত্যাড়া হয়ে গেছে। অর্থাৎ ঘুম থেকে উঠে সে কিছুতেই তার ঘার সোজা করতে পারছেনা। ফলশ্রুতিতে কারো সাথে কথা বলতে গেলে শারীরিকভাবে ঘুরে ঘুরে কথা বলতে হচ্ছে। ঠিক মত খেতে পারছেনা। তার চেয়ের দুঃশ্চিন্তার বিষয় হল, বিকেলে পাত্রীপক্ষ আসবে তাকে দেখতে। এসে যদি দেখে পাত্রের ঘারত্যাড়া তাহলে কিছুতেই তারা তার সাথে মেয়ের বিয়ে দেবেনা। যেভাবেই হোক বিকেলের আগেই ঘার সোজা করতে হবে। শুধু তাই নয়, বাইরের কাউকে ব্যাপারটা জানতে দেয়া যাবেনা। তাহলে পাত্রীপক্ষের কানে কথাটা পৌঁছোতে বেশী সময় লাগবেনা। বিয়ে ভেঙ্গে দেয়ার জন্য কিছু কিছু লোকের জন্মই হয়ে থাকে। সেরকমই একজন আনিস। মজনুর বন্ধু কাম শত্রু। মজনুর ঘারত্যাড়ামীর কারণেই আনিস পণ করে রেখেছে সুযোগ পেলেই সে মজনুর ক্ষতি করবে। কাজেই মজনু বাড়ির বাইরে কাজের ছেলে রাজুকে রীতিমত পাহারাদার বসিয়ে দেয় যেন আনিস কিছুতেই আজ বাড়ির ভিতর ঢুকতে না পারে। মজনুর রোমান্টিক কল্পনার সেই অনিন্দ্যসুন্দরীকে পাওয়া না পাওয়া এবং তার ত্যাড়া ঘার সোজা হওয়া নিয়ে বিভিন্ন নাটকীয়তার মধ্য দিয়ে এগুতে থাকে ঘারত্যাড়া নাটকের গল্প....। প্রশ্ন..শেষ পর্যন্ত কি মজনুর ঘাড় সোজা হয়??

রচনাঃ লিটু সাখাওয়াত
পরচিালনায়ঃ রুমান রুনি

প্রধান চরিত্রসমূহ :
মজনু  : জাহিদ হাসান
বাবা  : সৈয়দ হাসান ইমাম
মা  : দিলারা জামান
আনিস  : মিলন ভট্টাচার্য্য
পাখি  : নোভা
রাজু  : ইফতেখার পলাশ
মজনুর প্রেমিকা  : তানজিন তিশা
জাদুকর  : ফরহাদ লিমন
 


মন্ট্রিয়লে কাল থেকে শুরু হবে বিশ্বখ্যাত জ্যাজ ফেস্ট

বুধবার, ২৯ জুন ২০১৬

Picture

শৈত্যপ্রবাহ আর তুষারপাতের দেশ বলে খ্যাত কানাডার মন্ট্রিয়লে সামার মানে সম্পূন্ন ভিন্নরকমের অবিশ্বাস্য একটি শহর। সামারে কানাডার বিভিন্ন প্রদেশের শহরে শহরে রকমারি অনুষ্ঠান লেগেই থাকে। সামার মানেই বিভিন্ন উৎসবের শহর, আনন্দের শহর, বিনোদনের শহর। সাউন্ড সিস্টেমে মিউজিকের ঝংকার আর ক্যামেরার ক্লিকে শত শত, হাজার হাজার  পর্যটকের পদভারে মুখরিত শহর।  প্রবল তুষারপাত আর জীবন যুদ্ধের বিরতীহীন ক্লান্ত জীবনে সামার মানেই দুদন্ড বিনোদন আর আনন্দ উপভোগের সময়।

altপরিবার পরিজন নিয়ে একান্তে কিছুটা ক্ষণ যাপনের সময়। বহু দেশ, বহুমুখী  সংস্কৃতি আর বহুমুখি সৌন্দর্যের দেশ কানাডার ক্যুইবেক প্রদেশের সেন্ট লঁরা নদীর পাদদেশে আইল্যান্ডের নাম মন্ট্রিয়ল। মন্ট্রিয়লের পাশে রয়েছে নদী ডেম্প, আর সবুজ বনানীঘেরা বনাঞ্চল। শীতকালে সাদা তুষারপাতে ঢেকে রাখে সব কিছু যেমনি, সামারেও দেখার মতো সবুজে সবুজ। আবার সামারের শেষান্তে ম্যাফল  লীফের বাহারি রং। কী অদ্ভুত সুন্দর ম্যাফল লীফ। মনে হয় যেনো তাবৎ পৃথিবীটাই রঙ্গীন অদ্ভুত সুন্দর। সামারে ঝাঁকে ঝাঁকে  বিভিন্ন জাতের পাখিরা সারিবব্ধ হয়ে নীলাকাশের নিচ দিয়ে কি সুন্দরভাবে কানাডায় ফিরে আসে খাবারের সন্ধানে, লেইকগুলো ভরে যায় পাখির কলকাকলিতে, আর নদীগুলো ভরে যায় স্পীড বুট আর রকমারী নৌপরিবহনের পর্যটকদের ভীড়ে। একের পর ফেস্টিভ্যালের জন্য পর্যটকদের আগমনে আর মিউজিকের শব্দে আনন্দ উল্লাসে মেথে উঠে মন্ট্রিয়ল। ফ্রাঙ্কোফলি, আন্তর্জাতিক জ্যাজ ফেস্ট, জাস্ট ফর লাফ্স, ফেস্টিভ্যাল ইন্টারন্যাশনাল নূঁই দাফ্রিকান, গেঁই ফেস্ট, আর্ট ফেস্টিভ্যাল, বিশ্ব চলচ্চিত্র উৎসব, ফায়ার ওয়ার্কস,  ফেন্টাসিয়া, নেটিভ ফ্যাস্টিভ্যালসহ কত রকমারি উৎসবে নান্দনিক সাঁজে আর লাখো মানুষের কলরবে জেগে ওঠে মন্ট্রিয়ল।

মূলত সারা বছরবব্যাপী বিভিন্ন রকমের অনুষ্ঠান থাকলেও মে মাস থেকেই উৎসবগুলোতে মানুষের বহর বেড়ে চলে। জুন মাসের শুরুতে গ্রান্ডপ্রি কিংবা কার রেইস প্রতিযোগিতা শেষ হতে না হতেই ক্যুইবেকবাসীদের প্রিয় সঙ্গীত উৎসব ফ্রাঙ্কোফলি জুন ১১ থেকে জুন ২২ পর্যন্ত চলছিলো। ২৯ জুন থেকে শুরু হবে ৩৭তম আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন জ্যাজ ফেস্টিভ্যাল, চলবে ৯ জুলাই পর্যন্ত ডাউন টাউনের প্লাস দ্যা আর্টসে। ১লা জুলাই ১৪৯তম কানাডা দিবস উপলক্ষে সারাদিনব্যাপি চলবে রকমারি অনুষ্ঠান। সারা কানাডার মতো মন্ট্রিয়লের ওল্ড পোর্টে সকাল থেকে অনুষ্ঠানের যাত্রা শুরু হবে, বিশাল নান্দনিক র‌্যালীর মধ্যে দিয়ে বিভিন্ন রকমের প্রদর্শনী আর রাতে ওল্ড মন্ট্রিয়লের পোর্টে চলবে ফায়ার ওয়ার্কস।

alt

২৯ জুন থেকে শুরু হবে আন্তর্জাতিক আর্ট ফেস্ট (ফিমা)চলবে ৩ জুলাই পর্যন্ত। মন্ট্রিয়ল আন্তর্জাতিক ফায়ার ওয়ারকর্স প্রতিযোগিতা শুরু হবে ২ জুলাই শনিবার থেকে চলবে ২০ জুলাই পর্যন্ত। এই আতশবাজি উৎসবে বিশ্বের বিভিন্ন দেশ অংশগ্রহণ করবে প্রতিযোগিতার জন্য। জাস্ট ফর লাফস্ কিংবা আন্তর্জাতিক হাসির উৎসব চলবে ১৩ জুলাই থেকে ১ আগস্ট। দম ফাঁটানো হাসির উৎসবেও চলবে রকমারি আয়োজন। কানাওয়াকি নেটিভ ফেস্ট চলবে ৯ ও ১০ জুলাই। ফেন্টাসিয়া ফিল্ম ফেস্ট চলবে জুলাই ১৪ থেকে ২ অগাস্ট পর্যন্ত। প্রত্যেকটা উৎসবই দেখার মতো। হাজার হাজার মানুষের মিলন মেলায় প্রাণবন্ত হয়ে উঠে উৎসবগুলো। এই পরবাসের কষ্টকঠিন সময়ের মাঝে একটু প্রশান্তির জন্য, একটু বিনোদনের জন্য মন্ট্রিয়লে বসবাসরত প্রবাসীরা পরিবার পরিজন নিয়ে ঘুরে আসুন  উৎসব গুলোতে। নিশ্চিত ভালো লাগবে। এ সব ক’টি অনুষ্ঠানের নিউজ ও ছবি এবং ভিডিও ফুটেজ কভারেজ করার জন্য বিগত বছরের মতো এবছরও সদেরা সুজন মনোনিত হয়েছেন। নিউজ ও ছবির জন্য চোখ রাখুন সিবিএনএ, বিডি২৪লাইভডটকম, এবং ফেসবুক, টুইটারসহ সোশ্যাল মিডিয়াতে।


ইমরান হাশমির নায়িকার ঠিকানা এখন দিল্লির ফুটপাত

মঙ্গলবার, ২১ জুন ২০১৬

Picture

আলিশা জানিয়েছেন এ কথা। বলেছেন, তাঁর পরিবার তাঁকে রাস্তায় বের করে দিয়েছে। তাঁর কাছে কোনও বিকল্প পথ নেই। কিন্তু তাঁর এই অবস্থার সুযোগ নিয়ে তাঁর কাছে অনেক অশালীন মন্তব্য করা হচ্ছে। গুগল করলেই নাকি সে সব দেখা যাবে। আলিশা তেমনই জানিয়েছেন।

alt

মিডিয়ার কাছে তিনি সাহায্যের আবেদন করেছেন। বলেছেন, এই মামলাটি প্রত্যুষার মতো। তিনি মরতে চান না। আর যতদিন তিনি বাঁচবেন, লড়াই করবেন। তাঁর প্রোপিতামহ ছিলেন যোদ্ধা। তাঁরই রক্ত বইছে আলিশার ধমনীতেও। তিনি চট করে হার মানবেন না।


ঈদে বৈশাখীতে ‘RJ মোখলেস’

সোমবার, ২০ জুন ২০১৬

বাপ্ নিউজ : ঈদের জন্য নির্মিত হয়েছে বিশেষ একক নাটক আরজে মোখলেস। পলাশ মাহবুবের লেখা নাটকটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। অভিনয় করেছেন সাজু খাদেম, মৌসুমি হামিদ, রাশেদ মামুন অপু, সুজাত শিমুল এবং একটি বিশেষ চরিত্রে জাহিদ হোসেন শোভন।

alt
নাটক প্রসঙ্গে অভিনেতা সাজু খাদেম বলেন, আরজে মোখলেস নাটকটির গল্প অন্যরকম। শুটিং করার সময় আমরা বেশ মজা পেয়েছি। আরজে মোখলেসের চরিত্রে অভিনয় করার সুযোগ ছিল।

alt
নাট্যকার পলাশ মাহবুব বলেন, সাধারনত আমি যে ধরনের নাটক লিখে থাকি ‘আরজে মোখলেস’ নাটকটিও সেই ধাঁচের। আমরা একটি গল্প বলতে চেয়েছি, আশা করছি নাটকটি দর্শকদের ভালো লাগবে।
আরজে মোখলেস প্রচারিত ঈদের দ্বিতীয় দিন সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে, বৈশাখী টেলিভিশনে।


নিউইয়র্কের বঙ্গ সম্মেলনে যাচ্ছেন জয়া আহসান

শনিবার, ১৮ জুন ২০১৬

বাপ্ নিউজ : দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান আমেরিকার নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ২ ও ৩ জুলাই অনুষ্ঠিতব্য বঙ্গ সম্মেলনে যোগ দিতে যাচ্ছেন। এদিকে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী হিসেবে বঙ্গ সম্মেলনে আমন্ত্রণ পেয়েছেন তিনি। চলতি মাসের শেষ সপ্তাহে কলকাতা থেকে নিউইয়র্কের উদ্দেশে রওনা দেবেন।

এবারের বঙ্গ সম্মেলনে দেখানো হবে জয়া অভিনীত ওপারের ছবি 'রাজকাহিনী'। এ প্রসঙ্গে জয়া আহসান জানান, 'বঙ্গ সম্মেলনের মাধ্যমে বাংলা ভাষা আর সংস্কৃতিকে ভালোবেসে হাজার হাজার বাঙালির মধ্যে যোগসূত্র গড়ে উঠেছে। বাঙালিদের এই আন্তর্জাতিক মিলন উৎসব প্রতিবারই আনন্দমেলায় রূপ নেয়। একাধিক বাঙালি সংগঠন যৌথভাবে বঙ্গ সম্মেলন করছে। এই আয়োজনে অংশ নেয়ার আমন্ত্রণ পাওয়া আনন্দের ব্যাপার। তাই খুব ভালো লাগছে।'

Picture

সম্প্রতি সৃজিত মুখার্জি পরিচালিত 'রাজকাহিনী' ছবিতে অভিনয়ের জন্য জয়া কলকাতায় পুরস্কৃত হয়েছেন। কলকাতার টেলি সিনে অ্যাওয়ার্ডসে সেরা পার্শ্ব-অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন তিনি। এছাড়া ইন্দ্রনীল রায়চৌধুরীর পরিচালনায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'ভালোবাসার শহর'-এ অভিনয় করেছেন তিনি। এবারের ঈদে এটি মুক্তি পাবে।

এছাড়া অরিন্দম শীলের পরিচালনায় ‘ঈগলের চোখ’ ছবিটিও মুক্তির অপেক্ষায় আছে তার। এতে জয়াকে দেখা যাবে শিবাঙ্গী চরিত্রে। জয়া আহসান বর্তমানে নূরুল আলম আতিকের পরিচালনায় ‘পেয়ারার সুবাস’ নামে নতুন একটি চলচ্চিত্রের শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন।


প্রিয় বাবা...

শনিবার, ১৮ জুন ২০১৬

ভালোবাসা দিবস অথবা মা দিবস নিয়ে যতটা হইচই, বাবা দিবস নিয়ে কি তার চেয়ে খানিক কম? আমাদের বাবা দিবসের আয়োজনে পাঠকদের অংশগ্রহণ অন্তত বলছে ‘না’। ছুটির দিনের বাবা দিবসের আয়োজনে ভালো সাড়া পেয়েছি আমরা। কেবল সাত দিনে ফেসবুকের পাতায় আর ই-মেইলে এসেছে দুই শতাধিক লেখা। সেখান থেকে নির্বাচিত কিছু লেখা থাকল এবার। বেশির ভাগ লেখায় বাবার জন্য ভালোবাসা আর স্মৃতিকাতরতায় আবিষ্ট হয়েছেন পাঠকেরা।
বাবা দিবস পালনের রেওয়াজটা আমাদের দেশে শুরু হয়নি। ঘটা করে এক দিন শুধু বাবাকে ‘উপহার’ দেওয়ার ভাবনাও হয়তো আমাদের কাছে অপেক্ষাকৃত নতুন। তবু বাবা দিবস আমাদের কাছে গুরুত্বপূর্ণ। কারণ, এই দিনটিতে এসে প্রত্যেক সন্তান একবার হলেও আবেগে আর ভালোবাসায় মনে করবে তার বাবাকে।
আগামীকাল বাবা দিবসের শুভেচ্ছা সব বাবাকে।