Editors

Slideshows

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/455188Hasina__Bangla_BimaN___SaKiL.jpg

দাবি পূরণের আশ্বাস প্রধানমন্ত্

বষ্টনবাংলা নিউজ ঃ দাবি-দাওয়া বাস্তবায়নে আলোচনা না করে আন্দোলন করার জন্য পাইলটরা প্রধানমন্ত্রীর কাছে দুঃখ প্রকাশ করে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। পাইলটদের আন্দোলনের কারণে ফ্লাইটসূচিতে জটিলতা দেখা দেয়ায় যাত্রীদের কাছে দুঃখ See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/701424image_Luseana___sakil___0.jpg

লুইজিয়ানায় আকাশলীনা‘র বাৎসরিক

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ লুইজিয়ানা থেকে ঃ গত ৩০শে অক্টোবর শনিবার সনধ্যায় লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটির ইণ্টারন্যাশনাল কালচারাল সেণ্টারে উদযাপিত হলো আকাশলীনা-র বাৎসরিক বাংলা সাহিত্য ও See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/156699hansen_Clac__.jpg

ইতিহাসের নায়ক মিশিগান থেকে বিজ

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ ইতিহাস সৃষ্টিকারী নির্বাচনে ডেমক্র্যাটরা হাউজের আধিপত্য ধরে রাখতে সক্ষম হলো না। সিনেটে নিজেদের নিয়ন্ত্রণ অক্ষুন্ন রাখতে সক্ষম হলেও আসন হারিয়েছে কয়েকটি। See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/266829B_N_P___NY___SaKil.jpg

বিএনপি চেয়ারপারসনের অফিসে পুলি

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস্থ আলাউদ্দিন রেষ্টুরেন্টের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি তাৎক্ষণিক এক বিক্ষোভ সমাবেশ করেছে। এই See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বিনোদন

সুচনা আজাদ ঢাকার র্র্যামপ মডেল কুইন এখন দি আমেরিকান ড্যীম এর বাধঁন চরিএে আভিনয় করে ইংলিশ বিশ্বে বাংলাদেশী নারীদের দরজা বিশব বাজারে উন্মোচিত করবে

বৃহস্পতিবার, ০৭ এপ্রিল ২০১৬

আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:Acting mood shooting at Banani Ananda TV Bhaban . Suchana Azad & Jashim Uddin. সুচনা আজাদ ঢাকার র্র্যামপ মডেল কুইন এখন দি আমেরিকান ড্যীম এর বাধঁন চরিএে আভিনয় করে ইংলিশ বিশ্বে বাংলাদেশী নারীদের দরজা বিশব বাজারে উন্মোচিত করবে । সারা বিশ্বে মুক্তি দিবে আমেরিকান ম্যেইন স্টীমে মুভি "দি আমেরিকান  ড্যীম" ক্যাটাগরী আমেরিকান ।

alt

বাংলাদেশী আমেরিকান জসীম উদ্দীন ইতিহাস সৃস্টি করবেন আমেরিকান প্যাথম বিশ্বে । সাইমন সাদিক , আইরিন . তনময় সহ সাদেক বাচ্চু । ইংরেজী কথা বলা মুভি দেখবে সারা বিশ্বে আন্তর্জাতিক ভাষা ইংরেজীতে ।


ওবামার আমন্ত্রণে হোয়াইট হাউজে প্রিয়াঙ্কা

বৃহস্পতিবার, ০৭ এপ্রিল ২০১৬

Picture

আর এবার সে পথেই বোধয় হাঁটতে যাচ্ছেন বলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া! কারণ তিনিও যে বারাক ওবামার তরফ থেকে হোয়াইট হাউজে আমন্ত্রণ পেয়েছেন!

alt

চলতি অস্কার অ্যাওয়ার্ডে প্রিয়াঙ্কা...

ভারতীয় শীর্ষস্থানীয় দৈনিক ও অনলাইন মিডিয়ায় প্রকাশিত খবরে বলা হয়েছে, মল্লিকা সেরওয়াতের পর এবার বলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্ক চোপড়াও মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে সাক্ষাতের সুযোগ পেতে যাচ্ছেন। শিগগিরই হোয়াইট হাউজের একটি বিশেষ নৈশভোজে আমন্ত্রণ পেয়েছেন প্রিয়াঙ্কা। 

alt

আমেরিকার জনপ্রিয় সিরিয়াল ‘কোয়ান্টিকো’তে প্রিয়াঙ্কা...

প্রকাশিত খবরে বলা হয়েছে, হোয়াইট হাউজে প্রতি বছরেই সাংবাদিকদের নিয়ে একটি বিশেষ নৈশভোজের আয়োজন করা হয়। আর তাতে উপস্থিত থাকেন বারাক ওবামা ও ফার্স্টলেডি মিশেল ওবামা। আর বার্ষিক এই নৈশভোজে বিখ্যাত সাংবাদিকদের পাশাপাশি হলিউড তারাদের সঙ্গে আমন্ত্রণ পেয়েছেন বলিউডের সুন্দরী প্রিয়াঙ্কা চোপড়াও! বারাক ওবামার আমন্ত্রণে ওই নৈশভোজে প্রিয়াঙ্কার সঙ্গে উপস্থিত থাকবেন হলিউড সুপারস্টার অভিনেতা ব্রেডলি কুপার, লুচি লিও, জেনে ফন্ডা এবং গ্লেডিস নাইট।       

প্রতি বছরেই হোয়াইট হাউজের নন প্রফিট ‘করসপন্ডেন্ট’ সংগঠন কর্তৃক আয়োজিত এই বার্ষিক অনুষ্ঠানে উপস্থিত থাকেন রিপোর্টার্স, প্রডিউসার, ক্যামেরা অপারেটরসহ হোয়াইট হাউজের খবর প্রদান করা অসংখ্য সাংবাদিকরা।

alt

সুপারস্টার রকের বিপরীতে ‘বেওয়াচ’ সিনেমায় প্রিয়াঙ্কা...

উল্লেখ্য, বলিউডের মত পশ্চিমের ইন্ডাস্ট্রিতেও পা রাখা মাত্রই ক্যারিয়ার নিয়ে সাফল্যের দেখা পাচ্ছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। জনপ্রিয় টিভি সিরিয়াল ‘কোয়ান্টিকো’ দিয়েই দুর্দান্ত অভিষেক হল তার। আর তারপর চলতি বছরে অনুষ্ঠিত অস্কার উৎসবেও প্রথম কোনো ভারতীয় হিসেবে উপস্থিত ছিলেন তিনি। আর এরপরই হলিউডের সুপারস্টার অভিনেতা ও সাবেক কুস্তিগীর ডুয়াইন জনসন রকের বিপরীতে তিনি চুক্তি হন আমেরিকার তুমুল জনপ্রিয় টিভি সিরিয়াল নিয়ে নির্মিতব্য আলোচিত সিনেমা ‘বেওয়াচ’-এ।  


অবশেষে যুক্তরাষ্ট্রে থেকে দেশে ফিরলেন মোনালিসা

বুধবার, ০৬ এপ্রিল ২০১৬

আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:ঢাকা থেকে :প্রায় দুই বছরেরও বেশি সময় সুদূর যুক্তরাষ্ট্রে প্রবাস জীবন কাটিয়ে অবশেষে দেশে ফিরেছেন মডেল ও অভিনেত্রী মোনালিসা। মঙ্গলবার বিকেলে ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেরিয়েই সামাজিক যোগাযোগের মাধ্যমে দেশে ফেরার খবরটি সবাইকে জানান।

Picture

২০১৪ সালে যুক্তরাষ্ট্র প্রবাসী ফাইয়াজ শরীফের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর থেকেই মোনালিসা বলে আসছিলেন যে, আইনগত জটিলতা মিটিয়ে তিনি শিগগিরই দেশে ফিরবেন। অবশেষে তার ফেরা হলো।

alt

বিয়ে ও চাকরির সুবাদে দীর্ঘদিন ধরেই যুক্তরাষ্ট্রে বসবাস করছিলেন মোনালিসা। তবে মাঝেমধ্যেই সামাজিক যোগাযোগের মাধ্যমে ভক্তদের উদ্দেশ্যে শুভেচ্ছা বার্তাও পাঠাতেন। সেই ধারাবাহিকতায় গেল বছরে শেষের দিকে জানিয়ে ছিলেন যে, এ বছরের মাঝামাঝি সময়ে তিনি দেশে ফিরতে পারেন। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে মঙ্গলবার বিকেলে ফেসবুকে কিছু ছবি প্রকাশ করেন। যেখানে দেখা যায়, ঢাকার রাস্তায় মায়ের সঙ্গে গাড়িতে বসে আছেন মোনালিসা।

alt

এদিকে ফেসবুকের মোনালিসা লিখেন, ‘বন্ধুরা, অনুমান করো তো আমি কোথায়? খুবই আনন্দের একটি উপহার পেয়েছে আমার পরিচিতরা। আমাকে দেখে তাদের প্রতিক্রিয়া ভালো ছিলো সত্যিই ভালো ছিলো। আনন্দ ছিলো সঙ্গে অশ্র“ও ছিলো। বাসায় এসে তাদের সারপ্রাইজ করেছি।

alt

আমি আনন্দিত নিজে দেশে ফিরে। আশা করি নিউইয়র্কে আমার বন্ধু ও পরিবারের সবাই ভালো আছে। এবং সবুজের সঙ্গে ফিরে আসা আশ্চর্যজনক, চারিদিকে সবুজ। আশাকরি সবাই ভালোই আছে। ভালোবাসি তোমাদের।’


সানজিদা তন্ময়ের “দি আমেরিকান ড্রিম”

মঙ্গলবার, ০৫ এপ্রিল ২০১৬

আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:ঢাকা থেকে :র্নিমাতা রিয়াজুল রিজুর ‘বাপজানের বায়োস্কোপ’ সিনেমার মাধ্যমে ঢাকাই সিনেমায় অভিষিক্ত হন সানজিদা তন্ময়। নিজের প্রথম সিনেমায় সমালোকচদের কাছে বেশ প্রশংসা কুড়িয়েছেন তিনি। এরপরে বন্ধন বিশ্বাসের ‘শূন্য’ ও মুন্তাহিদুল লিটনের শিশুতোষ সিনেমা ‘লাস্ট কিস’-এ অভিনয় করেছেন সানজিদা। এবার তিনি অভিনয় করছেন জসিমউদ্দিনের ‘আমেরিকান ড্রিম’ সিনেমায়।

alt
সম্প্রতি ঢাকার বিভিন্ন স্থানে বাংলা ও ইংরেজি ভাষায় নিমর্তব্য সিনেমাটির দৃশ্য ধারণ করা হয়েছে।নতুন এই সিনেমা সম্পর্কে  evcmwbEজকে সানজিদা তন্ময় বললেন, “সিনেমায় বড় লোকের মেয়ে অঙ্কনের চরিত্রে দেখা যাবে আমাকে, যার সাথে একজন গরীব ছেলের প্রেম থাকে। তবে উভয়ের মাঝে দেয়াল হয়ে দাড়ায় ছেলেটির দারিদ্র। ধনীর মেয়ে হওয়ার কারনে ছেলেটির ভালোবাসাকে অগ্রাহ্য করে অঙ্কন। কিন্তু প্রেমিকাকে নিয়ে সুন্দর ভবিষৎ গড়ার জন্য ছেলেটি যখন দেশ ছেড়ে আমেরিকা পাড়ি জমায় এবং পাঁচ বছর পর আবার তার প্রেমিকার কাছে ফিরে আসে তখন কাহিনিতে তৈরি হয় নতুন ক্লাইম্যাক্স।”
“দি আমেরিকান ড্রিম” -এ সম্পূর্ণ ভিন্ন অবতারে আবির্ভূত হতে চলেছেন বলেই দাবী করলেন সানজিদা।

শেষ চুম্বনের প্রতীক্ষায় তন্ময়! (দেখুন ছবিতে)  

‘বাপজানের বায়োস্কোপ’ সিনেমা আমাদের দেশের, মাটির গল্পের ও ‘লাস্ট কিস’ একজন শিশু ও বিবাহিতা নারীর গল্পের সিনেমা। কিন্তু ‘wদ আমেরিকান ড্রিম’ সিনেমাটি আগের গুলোর তুলনায় সম্পূর্ণই আলাদা গল্পের। আসলে এই সিনেমায় আমার চরিত্রটি এতটাই ব্যতিক্রম যে এমন চরিত্রের মানুষগুলো সাধারণত আমাদের সমাজে খুবই কম হয়।”

alt 

ক্যারিয়ারের শুরু থেকেই বেশ যাচাই বাছাই করে কাজ করতে অভ্যস্ত সানজিদা। তাই নাকচ করেছেন অনেক নাটক ও সিনেমায় কাজের প্রস্তাব। ‘আমেরিকান ড্রিম’-এর মধ্যে এমন কি ছিল যে সিনেমাটিতে কাজ করার প্রস্তাব লুফে নিলেন? এমন প্রশ্নের উত্তরে সানজিদা বললেন,“আমাদের এই পুরো সিনেমাটিই নিমরাণ করা হচ্ছে ইংরেজি ভাষায়। তাই নিমর্তা প্রথম থেকেই এমন কাউকে খোঁজ করেছেন যিনি ইংরেজিতে বেশ দক্ষ। তাদের কাছে তারকার তুলনায় শিক্ষিত অভিনেত্রীর প্রাধান্যই বেশি ছিলো।

alt

তবে গল্পটা যখন আমি শুনেছি তখন আমার কাছে খুবই ভাল লেগেছে। কারণ পড়াশোনা কিংবা টাকা-পয়সার কারণেই আমাদের পরিচিত বন্ধু-বান্ধবীদের প্রেম বেশিরভাগ সময়ই আমরা ভেঙে যায় বলে শুনি। কিন্তু এই গল্পটা গতানুগতিক গল্পগুলোর চেয়ে একেবারেই আলাদা। আসলে এই গল্পের কেন্দ্রিয় চরিত্র অঙ্কনকে দেখে কেউ বুঝতেই পারবেনা তার হৃদয়ে সে কি লালন করছে। তাই আমার কাছে এই চরিত্রটি খুবই ভাল লেগেছে..তাই লুফে নেয়া।” সিনেমায় সানজিদার বিপরীতে অভিনয় করছেন সায়মন সাদিক। সব কিছু ঠিকঠাক মতো চললে আগামী মে মাসে যুক্তরাষ্ট্রে সম্পন্ন করা হবে সিনেমাটির দৃশ্য ধারণের কাজ। “দি আমেরিকান ড্রিম”ছবির আমেরিকায় ইন্ডিয়ানা স্টেট এর “এক্স লিবির্স পাবলিকেশন কোম্পানী” একটি  বইও  ইংরেজীতে প্রকাশ করে ।

alt 

আমেরিকান মূল ধারায় ইংরেজী ভার্সনে নিউইয়র্ক সিটি মেয়র’স্ অফিস এর  ফ্লিম এন্ড মিডিয়া ডিপার্টমেন্ট এর সহযোগীতায় নির্মিত হচেছ “দি আমেরিকান ড্রিম” । চলচ্চিত্রটি এম. জসীম উদ্দিন এর উপন্যাস “দি আমেরিকান ড্রিম”  থেকে নেওয়া।  এই চলচ্চিত্রে বাংলাদেশ থেকে  অভিনয় করবেন চিত্র নায়িকা সানজদিা তন্ময়,সায়মন সাদকি, কলকাতা থেকে একজন উদিয়মান নায়িকা ,  নুতন মুখ ওপেল হাসান,আমেরিকান  অভিনেতা ডেভিড এনটনি সহ  একঝাক থিয়েটার কর্মী। আমেরিকার হলিউড  থেকে  তিন জন অভিনেতা অংশ গ্রহন করবেন। এই প্রথম কোন বাংলাদেশী আমেরিকান -আমেরিকার মূল ধারার চলচ্চিত্রে ইংরেজী ছবি নির্মানের উদ্যেগ নিয়েছেন।

Picture
এই ছবিটির পরিচালনা থেকে শুরু করে চিত্রনাট্য, সংলাপ, গান,  শিল্প নির্দেশনা সকল দায়িত্ব পরিচালক এম. জসীম উদ্দিন নিজেই পালন করিবেন।
 alt

এম. জসীম উদ্দিন এর পরিচিতি
এম.জসীম উদ্দিন ১৯৬৯ সালের ১৫ই জুন, কুমিল্লার শহরতলী সীমান্তবর্তী গ্রাম হরিপুরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে
জন্মগ্রহন করেন। পিতা মরহুম মাষ্টার এমএ বারী এবং মাতা কাজী রুছিয়া খাতুনের মেধাবী ও কৃতি সন্তান তিনি।
তার পিতামহ ছিলেন বিশিষ্ট দানবীর মরহুম সৈয়দ আকরাম আলী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের- লোকপ্রশাসন বিভাগ
থেকে সর্বোচ্চ ডিগ্রী অর্জন করেন। শিক্ষাকালীন সময়ে তিনি ছিলেন একজন তুখোড় ছাত্র নেতা এবং বর্তমানে একজন
সএিয় রাজনীতিবিদ ও রাজনৈতিক বিশ্লেষক। ১৯৯০ এর পর থেকে তিনি স্থায়ী ভাবে যুক্তরাষ্ট্রে বসবাস শুরু করেন।
শৈশব থেকেই রাজনীতির পাশাপাশি সাহিত্য ও সংস্কৃতি মনা প্রতিভাবান এই লেখক সাহিত্য চর্চায় মনোনিবেশ
করেন। তার লেখা ছোটগল্প, নাটক, উপন্যাস, কবিতা এবং সমসাময়িক রাজনৈতিক বিশ্লেষন ধর্মী ফিচার দেশ ও
বিদেশের বিভিনন পত্র পত্রিকায়, জার্নালে এবং ম্যাগাজিনে প্রকাশিত হওয়ায় অনেক প্রশংসা কুড়িয়েছেন তিনি। বর্তমানে
তার লেখা উপন্যাস হিসেবে ডজন খানেক পান্ডুলিপি প্রকাশের অপেক্ষায় প্রস্তুত। তার লেখনিতে প্রকাশ পায়- সমাজের
নিষ্পেষিত মানুষের অধীকারের কথা, দেশের কথা, চলমান রাজনীতির কথা। পৃথিবীর উল্টো প্রান্তে বসবাস করেও
বাংলা সাহিত্যকে বিশ্ব সাহিত্যের দরবারে প্রতিষ্ঠার আন্দোলন চালিয়ে যাচ্ছেন তিনি। সাহিত্য চর্চা ও রাজনীতি একে
অপরের পরিপূরক। অর্থনীতি, সমাজনীতি, এবং রাজনীতি সবই একই সূত্রে গাঁথা। সবই মানুষের কথা বলে, মানুষের
কল্যানের কথা বলে। যখন মানুষের কল্যানে, সমাজের নিপিড়িত মানুষগুলোর চিত্র পাঠকের চোখের সামনে উঠে
আসবে তখনই সার্থক হবে তার লেখনি।
পাঠকের চাওয়া পাওয়া পরিপূর্ণতায় ভরিয়ে দিতে  লেখকের তিনটি ছোটগল্প “রুপালি ইলিশ”
“প্রেমের সীমান্তে” এবং “দি আমেরিকান ড্রীম”পাঠকের হৃদয় ছুঁয়ে যায়।


আমেরিকা থেকে প্রকাশিত হচ্ছে চিরকুটের নতুন সিঙ্গেল ট্র্যাক

সোমবার, ০৪ এপ্রিল ২০১৬

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ :আমেরিকা থেকে ইউওন্ডা মিউজিকের ব্যানারে প্রকাশিত হচ্ছে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড চিরকুটের নতুন সিঙ্গেল ট্র্যাক। আগামী ৬ এবং ৭ এপ্রিল নিউ ইয়র্কের ব্রঙ্স এ ‘উই লাউড’ স্টুডিওতে চিরকুটের নতুন এ ইন্টারন্যাশনাল প্রজেক্ট-এর রেকর্ডিং চলবে। এমনটিই জানানো হয়েছে চিরকুটের অফিসিয়াল পেজ থেকে।

Picture

সেখানে লেখা হয়, ‘চিরকুট-এর জীবনে অত্যন্ত দারুণ আরেকটি ঘটনা যোগ হতে চলেছে। সবার প্রার্থনা আর ভালোবাসায় গ্লোবাল মিউজিকে বাংলাদেশের ব্যান্ড হিসেবে চিরকুট-এর যাত্রা আরও দৃঢ়ভাবে শুরু হতে যাচ্ছে আর দু'দিন বাদে। আমরা ভীষণ আনন্দের সাথে জানাচ্ছি যে, ল্যাটিন গ্র্যামি, ল্যাটিন বিলবোর্ড এবং বিএমআই উইনার প্রোডিউসার জোহান এ্যালকোভার চিরকুট-এর একটি সিঙ্গেল প্রোডিউস করতে যাচ্ছে।

alt

 আজকে নিউ ইয়র্কের ব্রঙ্স-এ তার দারুণ সুন্দর স্টুডিও 'উই লাউড'-এ আমরা তাঁর সাথে অসাধারণ কিছু সময় কাটিয়েছি। একেবারেই তরুণ, অসম্ভব ডাউন-টু-আর্থ জোহান অনেক সময় নিয়ে আমাদেরকে তাঁর স্টুডিও ঘুরিয়ে দেখিয়েছে, গান শুনেছে, দারুণ প্রশংসা করেছে, উৎসাহ দিয়েছে, তাঁর পাওয়া গ্র্যামি এ্যাওয়ার্ড হাতে ছবি তুলেছে। জ্বি, গ্র্যামি না পেলেও, আজকে আমরা গ্র্যামি এ্যাওয়ার্ড ছুঁয়ে দেখেছি!’


The American Dream English full length movie by jashim uddin

সোমবার, ০৪ এপ্রিল ২০১৬

Bapsnews:Leading by jashim uddin . History of Bangladesh first time Bangladeshi American jashim uddin making English full length movie .Story was taken form his own written fiction "The American Dream ".This fiction was published by American publisher's company Xlibris .

alt
In this movie jashim uddin playing a special character. central character- saimon sadik with airin ,sanjida tonmoy ,(new face) suchona azad and legendary sadek bachu.including black and white holly wood ,

alt

NYC actor & actress ,this movie will release American main stream category .This book was dedicated to Barack Hussein Obama ,president United States America.


আমেরিকা মাতাতে গেলেন পার্থ ও বাপ্পা

সোমবার, ০৪ এপ্রিল ২০১৬

আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:ঢাকা থেকে :আমেরিকা মাতাতে গত বুধবার রাতে আমেরিকার উদ্দেশে পাড়ি জমান বাংলাদেশের জনপ্রিয় দুই কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার এবং পার্থ বড়ুয়া। একাধিক স্টেজ শোতে অংশ নিতেই তাদের এই আমেরিকা সফর। ইতিমধ্যে একটি শো শেষও করেছেন তারা। শো এর ফাঁকে দু'জনকে বেশ উৎফুল্ল ভাবেই দিন অতিবাহিত করতে দেখা যাচ্ছে তাদের ফেসবুক পেজের মাধ্যমে।

Picture


আমেরিকা যাওয়ার আগে বাপ্পা মজুমদার বাপসনিঊজকে বলেন, '১৫ দিনের জন্য আমেরিকা যাচ্ছি। বেশকয়েকটি স্টেজ শোতে অংশ নিতেই আমার এই আমেরিকা সফর। এ মাসের মাঝামাঝি সময়ে দেশে ফিরবো। দেশে ফিরে হাতে জমে থাকা গানের কাজগুলো শেষ করবো।'


কু-প্রস্তাব দেওয়ায় বলিউডের ছবি ফিরিয়ে দিলেন বাংলাদেশী প্রিয়তি

শুক্রবার, ০১ এপ্রিল ২০১৬

বাপসনিঊজ:কুরুচিমূলক প্রস্তাবের জন্য আবারও বলিউডি সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিলেন বাংলাদেশী বংশোদ্ভূত আইরিশ মডেল-অভিনেত্রী ‘মিস আয়ারল্যান্ড’ প্রিয়তি। বুধবার জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে তিনি একথা জানান।এর আগেও একবার প্রিয়তি বলিউডি সিনামার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। সেবার তার বিপরীতে অভিনয়ের কথা ছিল ইমরান হাশমির।

Picture

এ বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে বাংলাদেশ প্রতিদিনকে প্রিয়তি বলেন, বলিউড চলচ্চিত্রের প্রস্তাব পেয়েছি। ছবির নাম ‘না জি না’। নায়ক সিদ্ধার্থ মালহোত্রা। কিন্তু অফার পেয়েও ছবিটা করা করতে পারছি না। কারণ ওই একটাই, আবারও সেই নোংরা প্রস্তাব। আসলে তারা ট্যালেন্টের দাম দেয় না, তারা শুধুই দেহ খোঁজে।''প্রিয়তি আরও বলেন, ''বলিউড থেকে এর আগেও অভিনয়ের প্রস্তাব এসেছে। কিন্তু এইসব অনৈতিক প্রস্তাবের জন্য আমি কাজগুলো ফিরিয়ে দিচ্ছি। আর বিষয় নিয়ে আমাদের সবারই এগিয়ে আসা উচিৎ। কেন জানি মনে হয়, তারা হয়তো সবাইকে এ ধরণের অফার দেয়। কেউ হয়তো মুখ ফুটে প্রকাশ করে না। কিন্তু আমি চাই বিষয়গুলো সবার সামনে উন্মুক্ত হোক। যারা এ ধরণের অফার দেয় তাদেরকে উপযুক্ত জবাব দেওয়ার সময় এসেছে।''


‘দ্য আমেরিকান ড্রিম’ নামের নতুন একটি চলচ্চিত্রের সুটিং চলছে

বুধবার, ৩০ মার্চ ২০১৬

বাপ্ নিউজ : সুটিং চলছে ঢাকা আংশের আর মাএ পাঁচ দিন সুটিং এর সমাপ্তি হবে বাংলাদেশ অংশের চিএায়ন । এই প্রথম ১৯৪৭ সালের পর  একটি পূন্ দৈর্ঘ্য সিনেমা বাংলাদেশে ইংরেজী ভাষায় নিমিত্ হচ্ছে লিডিং বাই বাংলাদেশী আমেরিকান জসীম উদ্দীন ।

alt

আভিনয়ে , সায়মন সাদিক . আইরিন সুলতানা , তনময় , সূচনা . লিজেনডারী সাদেক বাচ্চু . শিরিন বকুল ।

alt

রেহেনা জলি. কনট্যোলং চরিত্রে জসীম উদ্দীন , ২০১৭ সালে সারা বিশ্বে "ডিজনি ল্যানড মুভিজ " মুক্তি দিবে আশা করি । নিউইয়ক্ এ মুভির ৮০/. সুটিং শুরু হবে ৯ই জুলাই থেকে ।


নিউইয়র্কে মুক্তি পাচ্ছে ‘কৃষ্ণপক্ষ’

শনিবার, ২৬ মার্চ ২০১৬

বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :এবার হুমায়ুন আহমেদ এর বহুল জনপ্রিয়  ‘কৃষ্ণপক্ষ’ মুক্তি পাচ্ছে নিউইয়র্কে। ইমপ্রেস টেলিফিল্ম এর এ ছবিটি ইতোমধ্যে দর্শকদের হৃদয় ছুঁয়েছে। কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের কুষ্ণপক্ষ উপন্যাস অবলম্বনে ইমপ্রেস টেলিফিল্ম নির্মীত ছবিটিতে পরিচালনা করেছেন মেহের আফরোজ শাওন। নায়ক রিয়াজ ও নায়িকা মাহি এতে অভিনয় করেছেন।

image004
নিউইয়র্কের চলচ্চিত্র পিপাসুদের জন্য এ ছবিটি প্রদর্শনের উদ্যোগ নিয়েছে ডিজিটাল ওয়ান মিডিয়া। পহেলা বৈশাখ উপলক্ষে দু’দিন ব্যাপি এ ছবিটি উপভোগ করতে পারবেন নিউইয়র্কের প্রবাসীরা। ডিজিটাল ওয়ান মিডিয়া ব্যানারে সিটির জ্যামাইকা সিনে মাল্টি কমপ্লেক্সে এ ছবির প্রদর্শনী হবে। এরআগে এ প্রতিষ্ঠানটি নিউইয়র্কের দর্শকদের জন্য  ‘ছুঁয়ে দিল মন’ প্রদর্শনের উদ্যোগ নিয়েছিল।

image002 

বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ত্ব ডিজিটাল ওয়ান মিডিয়ার স্বত্ত্বাধিকারি জাকারিয়া মাসুদ জিকো বলেন, কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদ দীর্ঘদিন ধরে নিউইয়র্কে ছিলেন। তাঁর লেখা, গল্প, নাটক সর্বসাধারন পাঠক-দর্শকের হৃদয় কেড়ে নিয়েছে। তাঁর মৃত্যুও হয়েছে নিউইয়র্কে। তিনি জানান, দর্শকদের মধ্যে ব্যাপক চাহিদা থাকায় জ্যামাইকা সিনে মাল্টি কমপ্লেক্সে এ ছবিটির প্রদর্শনের আয়োজন করা হয়েছে।


ওয়াশিংটন পোস্টে পরীমনি

শনিবার, ২৬ মার্চ ২০১৬

বিনোদন ডেস্ক : গত ২২ মার্চ মার্কিন দৈনিক দ্য ওয়াশিংটন পোস্টের অনলাইন সংস্করণে প্রকাশ পেয়েছে সময়ের জনপ্রিয় অভিনেত্রী পরিমনির ছবি। ‘ইন সাইট’ বিভাগে ঢালিউডি চলচ্চিত্রের শুটিংয়ের ১৬টি ছবি প্রকাশ করা হয়েছে। ছবিগুলো তুলেছেন সরকার প্রতীক। পরীমনি ছাড়াও খল অভিনেতা মিজু আহমেদের ছবিও রয়েছে।

porimoni wp
প্রতিবেদনের শিরোনাম দেওয়া হয়েছে Surreal photos from the alternate universe of Bangladesh’s film industry যার অর্থ ‘বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের পরাবাস্তব জগতের ছবি।’
ধারাবাহিকভাবে ১৬টি ছবির এই ক্রমটির নাম দেওয়া হয়েছে ‘লাভ মি অর কিল মি’। ওয়াশিংটন পোস্টকে সরকার প্রতীক বলেছেন, বাংলাদেশি ছবির গল্পগুলো সবই প্রায় একইরকম। গল্পগুলো এমন- প্রথমে নায়কের সাথে নায়িকার দেখা হয়, তারপর প্রেম। এরপর নায়িকাকে জিম্মি করে খলনায়ক। আর সেখান থেকে তাকে উদ্ধার করে নায়ক। এরপর থেকে তারা সুখে শান্তিতে বসবাস করে।
মূলত বাংলাদেশি ছবির ফ্যান্টাসি দিকগুলো এই প্রতিবেদনে তুলে ধরা হয়েছে।