Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বিনোদন

নতুন মিউজিক ভিডিওগুলোতে চমক থাকছে -ফাহিম ফয়সাল

বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০১৬

বাপ্ নিউজ : বিনোদন প্রতিবেদক: নতুন নতুন গানে কন্ঠ দেওয়া, সুর ও সংগীতায়োজনে ব্যস্ত সময় পার করছেন সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী ফাহিম ফয়সাল। মূলত পপ ও রক ঘরানার গান নির্মাণের কাজই বেশি করেন তিনি। সম্প্রতি শ্রোতাদের দীর্ঘ অপেক্ষার পর তার ‘নীলচে আকাশ’ গানটির মিউজিক ভিডিও মুক্তি পায়। গানটি মুক্তির পরপরই সংগীতাঙ্গণে বেশ সাড়া পড়ে যায়। কিছুদিন বিরতির পর এবার নতুন নতুন কয়েকটি সিঙ্গেল শ্রোতাদের উপহার দিবেন তিনি; এমনটাই জানালেন।বাপ্ নিউজ
alt
ফাহিম ফয়সাল জানান, ‘আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা হচ্ছে শ্রোতাদের ভালোবাসা ও উতসাহ। তাই আমি খুব বেছে বেছে গান করি। কারণ, আমার মতে ভালো গান চাইলেই করা যায়না। এর জন্য প্রয়োজন চেষ্টা ও মানসিকতা। আল্লাহর রহমত ও শ্রোতাদের ভালোবাসায় আমি সেই চেষ্টাই নিয়মিত করে যাচ্ছি। আমার একক অ্যালবাম, মিক্সড অ্যালবামে গান ও মিউজিক ভিডিও প্রকাশের পর দেশ-বিদেশের শ্রোতাদের কাছ থেকে অনেক ভালো সাড়া পাই। এর মাঝে অন্য শিল্পীদের জন্য নতুন নতুন গানের সুর-সংগীতায়োজন করছি। আর বিভিন্ন টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠান ও স্টেজ শো এর ব্যস্ততাতো আছেই। তাই শ্রোতাদের এবার নতুন কয়েকটি সিঙ্গেল ও মিউজিক ভিডিও উপহার দেবো। বরাবরের মতোই এই গানগুলোর সুরও আমার নিজেরই করা। শুধু এতটুকু বলতে চাই, নতুন মিউজিক ভিডিওগুলোতে বেশ চমক থাকছে।’

এ পর্যন্ত ১টি একক ও বেশ কয়েকটি মিশ্র অ্যালবামে গান করে জনপ্রিয়তা অর্জন করেছেন ফাহিম ফয়সাল। তার একক অ্যালবামের নাম ‘ভালোবাসার শেষ খেয়াল’। এই অ্যালবামের ‘নীলচে আকাশ’ গানটির মিউজিক ভিডিও দেশের সবকটি স্যাটেলাইট ও অনলাইন টেলিভিশন চ্যানেলে একাধিকবার প্রচার হয়েছে। বর্তমানে তিনি তার ব্যান্ড ‘ফাহিম ফয়সাল অ্যান্ড ফ্রেন্ডস’ নিয়েও ব্যস্ত সময় পার করছেন।

* ছবি তুলেছেন: ওমর ফারুক টিটু

‘নীলচে আকাশ’ এর ইউটিউব লিংক:
https://www.youtube.com/watch?v=9mEtMM2hHfU

ফাহিম ফয়সাল এর ইউটিউব চ্যানেল লিংক:
https://www.youtube.com/user/faisaldu2000

ফাহিম ফয়সাল এর ফেসবুক পেইজ লিংক:
https://www.facebook.com/fahimfaisalofficial


ইতালিতে আবার পুরস্কৃত ‘অজ্ঞাতনামা’

সোমবার, ১৭ অক্টোবর ২০১৬

বাপ্ নিউজ : ইতালি থেকে : ইতালির ট্রেন্টোতে রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যালে স্পেশাল মেনশন অ্যাওয়ার্ড পেয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’। শনিবার (১৫ অক্টোবর) দিবাগত রাতে এ সুখবর দিয়েছেন তিনি। গত ৭ অক্টোবর শুরু হয় উৎসবটি। এবার ছিলো এর ১৯তম আসর। ১২ অক্টোবর এখানে দেখানো হয় ‘অজ্ঞাতনামা’। মধ্যপ্রাচ্যে বাংলাদেশি শ্রমিকদের মানবেতর জীবনযাপনই এর বিষয়বস্তু। সমকালীন বিশ্বে অভিবাসী সংকট ও অবৈধভাবে মানব পাচারের বাস্তবতায় ছবিটির প্রশংসা করেছেন উৎসব আয়োজকরা।

উৎসবে অংশ নিতে গত ১০ অক্টোবর ইতালি যান তৌকীর। পুরস্কার হিসেবে তার হাতে একটি ক্রেস্ট ও সনদ তুলে দেন আয়োজকরা। এই অর্জনে আনন্দ প্রকাশ করে নিজের ছবির কলাকুশলীদের কৃতজ্ঞতা জানান তিনি।

Picture

ইতালির গালফ অব নেপলস ইনডিপেনডেন্ট ফিল্ম ফেস্টিভ্যালেও ‘অজ্ঞাতনামা’ অর্জন করে জুরি মেনশন অ্যাওয়ার্ড। এদিকে যুক্তরাষ্ট্রের সিয়াটল সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালেও অংশ নিচ্ছে ‘অজ্ঞাতনামা’। ১৪ অক্টোবর শুরু হওয়া এই আয়োজন চলবে ২৩ অক্টোবর পর্যন্ত।

গত মাসে অনুষ্ঠিত ওয়াশিংটন ডিসি সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের পঞ্চম আসরে সেরা পরিচালকের পুরস্কার পান তৌকীর।এ ছাড়া ‘দ্য গডেস অন দ্য থ্রোন’ শীর্ষক কসোভোর চলচ্চিত্র উৎসবে ‘অজ্ঞাতনামা’র জন্য সেরা পরিচালক ও সেরা চিত্রনাট্যকারের পুরস্কার পান তিনি। এ ছাড়া গত মে মাসে কান চলচ্চিত্র উৎসবের সিনেমা বাজার মার্শে দ্যু ফিল্মে অংশ নেয় এটি।

বাংলাদেশে গত ১৯ আগস্ট মুক্তি পায় ‘অজ্ঞাতনামা’। এর ইংরেজি নাম ‘দ্য আননেমড’। ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত ছবিটিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, মোশাররফ করিম, নিপুণ, শহীদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ, আবুল হায়াত, শাহেদ শরীফ খান, শাহেদ আলী, মোমেনা চৌধুরী, জুঁই করিম, সুজাত শিমুল, নাজমুল হুদা বাচ্চু, শিশুশিল্পী আপন, সায়েম প্রমুখ।

মঞ্চনাটক হিসেবে ‘অজ্ঞাতনামা’ লিখেছিলেন তৌকীর আহমেদ। গল্প, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনার পাশাপাশি ছবিটির জন্য দুটি গানও লিখেছেন তিনি। এগুলো গেয়েছেন রোকন ইমন, পিন্টু ঘোষ ও সুকন্যা ঘোষ। সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।


'কোনো সহ-অভিনেতার সাথে যৌন সম্পর্কে জড়াইনি'

শনিবার, ১৫ অক্টোবর ২০১৬

বাপ্ নিউজ : বলিউড তারকাদের জীবন নিয়ে ভক্তদের আগ্রহের কমতি নেই৷ তারা কী পোশাক পরেন, কোথায় যান, কী বলেন- কোনো কিছুই ভক্তদের নজর এড়ায় না৷ আর তার উপর কোনো সেলেব যদি নিজের যৌনজীবন নিয়ে মুখ খোলেন, তবে তো কথাই নেই!সম্প্রতি বলিউড অভিনেত্রী নেহা ধুপিয়ার এক চ্যাট শো’তে এসে নিজের ব্যক্তিগত জীবন নিয়ে মুখ খুললেন অভিনেত্রী সোনম কাপুর।
alt
আর তার বক্তব্যকে কেন্দ্র করে এখন তৈরি হয়েছে বিতর্ক। খবর ইন্ডিয়া টুডে ও সংবাদ প্রতিদিন ওই শোয়ে সোনম বলেন, 'সহ-অভিনেতাদের সঙ্গে সুসম্পর্ক রাখি। কিন্তু এজন্য তাদের সঙ্গে যৌন সম্পর্কে জড়াইনি।' তার এই বক্তব্যের পর খুব স্বাভাবিক ভাবেই প্রশ্ন জাগে, বলিউডের বহু তারকা ঠিক কোন কারণে সহ-অভিনেতাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে পারেন না। সোনম তার বক্তব্যে, অভিনয়ের বিচারে প্রিয়াঙ্কা চোপড়াকে এগিয়ে রাখেন  দীপিকার চেয়ে।


শিকাগোতে একমাত্র বাংলা ভাষার ছবি 'মাটির প্রজার দেশে'

বুধবার, ০৫ অক্টোবর ২০১৬

Picture

পরিচালক বিজন জানিয়েছেন, আসছে জানুয়ারিতে ঢাকায় অনুষ্ঠেয় ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে এ ছবিটি প্রথমবারের মত বাংলাদেশের দর্শকরা দেখতে পাবেন বলে আশা করছি। পরবর্তীতে সিনেমা হলেও মুক্তি দেয়া হবে 'মাটির প্রজার দেশে'। গুপী বাঘা প্রডাকশন্স প্রযোজিত বিজনের প্রথম ছবি 'মাটির প্রজার দেশে'। নিজস্ব অর্থায়নে নির্মিত ছবিটি শেষ করতে সময় লেগেছিল পাঁচ বছর। একটি শিশুকে ঘিরে 'মানিব্যাগ' শিরোনামের নতুন আরেকটি ছবির পাণ্ডুলিপির কাজ করছেন এক বছর ধরে।


শোভনের গানে অামেরিকান মডেল

বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন,মো:নাসির,ওসমান গনি,সুহাস বডুয়া,বাপসনিঊজ:বাংলাদেশের ছেলে শোভন। গায়ক হিসেবে বেশ জনপ্রিয় ইউএসএ’র ফ্লোরিডাতে। প্রবাসী বাংলাদেশিদের পাশপাশি প্রবাসী ভারতীয়দের কাছেও তিনি জনপ্রিয় এক নাম। সেখানে একই মঞ্চে কুমার শানু, উদিত নারায়ণ, শঙ্কর এহসান, অলকা ইয়াগনিক, অনুরাধা পাড়োয়াল, অরিজিত সিং ও আরো অনেকে সঙ্গেই একমঞ্চে গান করেছেন।

ফ্লোরিডাতে বাংলা গানের পাশাপাশি ইংরেজী ও হিন্দি গান পরিবেশন করেও শ্রোতাদের মুগ্ধ করে রাখেন তিনি। প্রবাসী এই শিল্পী এবার নিজের দেশে গান নিয়ে হাজির হয়েছেন শ্রোতাদের সামনে। জি সিরিজ থেকে তার গাওয়া বাংলা গান ও গানের একটি ভিডিও বের হয়েছে। গানটির শিরোনাম ‘যাবে কি হেঁটে একসাথে’।

Picture

মাহীর লাবীব মিতুলের কথায় এই গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন তানভীর আহমেদ রসি। এই গানে শোভনের সঙ্গে অামেরিকান স্বনামধন্য মডেল অ্যালেকজাণ্ডার প্যাস্কোও অংশ নিয়েছেন। গানটি জি সিরিজের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশের পর বেশ সাড়া ফেলেছে।

এই গান ও ভিডিও নিয়ে শোভন বলেন, ‘আমি ইউএসএ তে বসবাস করি বলে সেখানকার প্রফেশানাল মডেল নিয়ে কাজ করেছি। ভবিষ্যতে বাংলাদেশের প্রফেশানাল মডেলদের নিয়ে কাজ করবো। তবে আমি বিদেশি মডেল গানে ব্যাবহার করলেও তাকে শাড়ি পরিয়ে আমার দেশের সংস্কৃতিকে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি মিউজিক ভিডিওটি দর্শকদের ভালো লাগবে।’

শোভন পাম্প বীচ স্ট্যাট কলেজে মিডিয়া ও ব্রডকাস্টিং বিষয়ের ছাত্র। সে দেশের চলচ্চিত্র প্রযোজক সৈয়দ কবীর আনোয়ারের ছেলে এবং ক্রিকেট ব্যাক্তিত্ব রকিবুল হাসানের ভাগিনা।


লন্ডন মাতাবেন রুনা লায়লা

রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০১৬

বাপ্ নিউজ : লন্ডন থেকে : সংগীত জীবনের অর্ধশতকে আগামী ২৪ সেপ্টেম্বর (শনিবার) লন্ডনের সিটি প্যাভিলিয়ন হলে গানে গানে শ্রোতাদের মাতাবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী রুনা লায়লা।

লন্ডন স্থানীয় সময় গতকাল শুক্রবার পূর্ব লন্ডনে বরেণ্য এ শিল্পীর উপস্থিতিতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছে আয়োজক সংগঠন ইউকে ডক্টর শেফ লিমিটেড।

উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়, আগামী ২৪ সেপ্টেম্বর লন্ডনের সিটি প্যাভিলিয়ন হলে আয়োজিত অনুষ্ঠানে গানে গানে শ্রোতাদের মাতিয়ে রাখবেন রুনা লায়লা। সংগীত সন্ধ্যা থেকে সংগৃহীত অর্থ মানবকল্যাণে ব্যয় করার জন্য চ্যারিটি সংস্থাকে দেওয়া হবে।

ইউকে ডক্টর শেফ লিমিটেড এর পরিচালক ডা. অর্পিতা রায়ের পরিচালনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে শিল্পী রুনা লায়লা নিজে উপস্থিত ছিলেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

Picture

এতে মিডিয়া পার্টনার এটিএন বাংলার সিইও হাফিজ আলম বকস ও চ্যানেল এস এর ফারহান মাসুদ খানসহ ব্রিটেনের বাংলা মিডিয়ার সাংবাদিক ছাড়াও বিভিন্ন দেশের বিপুল সংখ্যক সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

এসময় সাংবাদিকরা রুনা লায়লাকে শুধু বাংলাদেশ নয়, পুরো উপমহাদেশের গর্ব হিসেবে উপস্থাপন করেন। তারা বলেন, রুনা লায়লা এমন এক শিল্পী যিনি বাংলাদেশসহ পুরো উপমহাদেশের মানুষের কাছে সমান জনপ্রিয়।

গানের জগতে খুব ছোটবেলায় সম্পৃক্ত হন বরণ্যে এ শিল্পী। সংগীত জীবনের অর্ধশতকে রুনা লায়লার সাফল্যের ঝুঁড়িতে জমা হয়েছে অসংখ্য পুরস্কার। এ সংগীত শিল্পী প্রথম প্লেব্যাক করেছিলেন উর্দু ছবি ‘জুগনু’ এ। ষাটের দশকে বাংলা চলচ্চিত্রের গানে প্রথম কণ্ঠ দেন তিনি। বাংলা সিনেমায় প্রথমবারের মতো মাহমুদুন্নবীর সঙ্গে ‘গানের খাতায় স্বরলিপি লিখে’ শিরোনামের দ্বৈত সংগীতে কণ্ঠ মেলান রুনা লায়লা।

জনপ্রিয় এ শিল্পী এ পর্যন্ত জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন সর্বমোট ছয়বার। অর্জন করেছেন স্বাধীনতা পদক, ভারতের সায়গল পুরস্কার, ন্যাশনাল কাউন্সিল অব মিউজিক পুরস্কার (স্বর্ণপদক) সহ আরো অনেক পুরস্কার।

‘শিল্পী আমি’, ‘বন্ধু তিনদিন তোর বাড়িত গেলাম’, ‘সাধের লাউ’, ‘দমাদম মাসকালান্দার’, ‘অনেক বৃষ্টি ঝরে’ ও ‘দে দে পেয়ার দে’র মতো জনপ্রিয় গানসহ দশ হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন এ সুর সম্রাজ্ঞী।


জিৎ-ফারিয়ার নাচে মুগ্ধ দর্শক (ভিডিও)

রবিবার, ১১ সেপ্টেম্বর ২০১৬

বাপ্ নিউজ : আসছে ঈদে বাংলাদেশ ও ভারতে মুক্তি পাচ্ছে জাজ মাল্টিমিডিয়ার সিনেমা ‘বাদশা’। মুক্তির আগেই ছবিটির একের পর এক গান মুক্তি পাচ্ছে। গতকাল মুক্তি পেয়েছে ছবিটির দ্বিতীয় গান ‘ধ্যাত্তেরী কী’। গানে ফারিয়ার উপস্থিতি ছিলো জিৎয়ের সঙ্গে পাল্লা দিয়ে। বিশেষ করে নাচ কিংবা অভিনয়ে-দুটোতেই সাবলিল উপস্থিতি দেখা গেলো ফারিয়ার। বরং কোন অংশেই জিৎয়ের চেয়ে কম যাননি।

গানের তালে তার নৃত্য ছিলো চোখের পড়ার মতো। সঙ্গে ফারিয়ার মানানসই পোষাক আর লোকেশন গানে ভিন্নমাত্রা যোগ করেছে। গানটির বেশিরভাগ দৃশ্য লন্ডনে শুটিং হয়েছে। দর্শকরাও গানটি গ্রহণ করেছে সাচ্ছন্দে। ইতিমধ্যেই দেড় লাখ দর্শক গানটি উপভোগ করেছে। কমেন্ট বক্সে জিৎ-ফারিয়ার সাবলিল অভিনয়ের প্রশংসাও করেছে দর্শকরা।

 

এর আগে গত ১৭ জুন ‘প্রিয়া তোরে বিনা জিয়া যায়ে না’ শিরোনামে প্রথম গানটি প্রকাশ করা হয়। বিগ বাজেট ‘বাদশা’ সিনেমার মুক্তিকে সামনে রেখে নানাভাবে প্রচারণা চালাচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজ। ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন কলকাতার বাবা যাদব ও বাংলাদেশের আব্দুল আজিজ।

বাংলাদেশ, ভারত ও লন্ডনে অনুষ্ঠিত হয়েছে এ সিনেমার দৃশ্যধারণের কাজ। ‘বাদশা’ সিনেমার চিত্রনাট্য লিখেছেন আবদুল্লাহ জহির বাবু। সংগীত পরিচালনা করেছেন কলকাতার জিৎ গাঙ্গুলী ও বাংলাদেশের ইমন সাহা। এতে জিৎ-ফারিয়া ছাড়াও অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস, শ্রদ্ধা দাস প্রমুখ। = https://www.youtube.com/watch?v=OkxiPuCj0hw


এনটিভি’র ঈদ ধারাবাহিক ‘কুসুম কুসুম প্রেম’

শনিবার, ১০ সেপ্টেম্বর ২০১৬

বাপ্ নিউজ : ঈদের জন্য নির্মিত হলো ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘কুসুম কুসুম প্রেম’। নাটকটি লিখেছেন সাহিত্যিক ও নাট্যকার পলাশ মাহবুব। পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। অভিনয় করেছেন মোশাররফ করিম, তারিক আনাম খান, সারিকা, জাহিদ হোসেন শোভন, ফারুক আহমেদ, মনিরা মিঠু, আরফান, জুঁই করিম, রাশেদ মামুন অপু, সুজাত শিমুলসহ অনেকে।

alt
নাটক সম্পর্কে পলাশ মাহবুব বলেন, কুসুম কুসুম প্রেম গল্পনির্ভর বিনোদনধর্মী একটি নাটক। প্রত্যাশা করছি নাটকটি দেখে দর্শকরা আনন্দ পাবেন।‘কুসুম কুসুম প্রেম’ আসছে ঈদে এনটিভিতে প্রচারিত হবে ঈদের দিন থেকে ঈদের ৭ম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা ১০ মিনিটে।


বাংলাদেশ টেলিভিশনের ঈদ এর বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান “একপলক”

শনিবার, ১০ সেপ্টেম্বর ২০১৬

বাপ্ নিউজ : পবিএ ঈদ উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে বিশেষ আয়োজন যাদু বিষয়ক অনুষ্ঠান “একপলক”  প্রচালিত হবে ঈদ এর ২য় দিন বিকাল ৪.৩০ মিনিটে। অনুষ্ঠানে যাদু প্রদর্শন করবেন জনপ্রিয় যাদু শিল্পী “দি গ্রেট শিপুরাজ” সহ আরো যাদু প্রদর্শন করবেন ডা. এম রহিম মুন্না, এম ইউ হাওলাদার, বিবেক বালা, আহ্সান পিকে প্রত্মন। এতে দুজন বিখ্যাত বিদেশী ম্যাজিশিয়ান এর ম্যাজিক প্রদর্শন করা হবে।উল্লেক্ষ্য অনুষ্ঠান টি উপস্থাপনায় ও পরিকল্পনায় এএইচ রানা এবং প্রযোজনায় আউয়াল চৌধুরী।

alt
 ছবিতে দেখা যাচ্ছে শিপুরাজের ম্যাজিক প্রদর্শনের একটি দৃশ্য


বিচিত্র সাজে নিউ ইয়র্কের রাস্তায় পপস্টার রিহানা

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০১৬

বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে : যতদিন যাচ্ছে ততই বিচিত্র কাণ্ড-কারখানা শুরু করেছেন পপস্টার রিহানা৷ আচার-আচরণে তো বটেই, পোশাক-পরিধানেও বাদ যাচ্ছে না তাঁর উদ্ভট ব্যাপার-সাপার৷ এই যেমন রবিবার ২৮ বছরের লাস্যময়ী বার্বেডিয়ান গায়িকা এই পোশাকে রীতিমত তাক লাগিয়ে দিয়েছেন নিউ ইয়র্ককে৷

Picture

তাক মানে সত্যি চমকে দেওয়ার মতো ছিল তাঁর পোশাক৷ইতিমধ্যেই সবার হার্টথ্রব রিহানা একপ্রকার ঘোষণা করে দিয়েছেন তাঁর প্রেমিকের নাম৷ ভক্তরা কিন্তু এই প্রেম নিয়ে বেশ উচ্ছ্বসিত৷ জনপ্রিয় গায়ক ড্রেকের সঙ্গে তাঁর প্রেম নিয়ে ৭ বছরের সম্পর্কের গুজবকে একপ্রকার সম্মতি জানিয়েছেন গায়িকা৷ যখন সোশ্যাল নেটওয়ার্ক-এ ভাইরাল এই খবর, তখনই রিহানাকে দেখা গেল লাল রঙের অতিকায় হার্ট শেপ্ড কেপ জড়িয়ে নিউ ইয়র্কের রাস্তায়৷ আর তাতেই উঠল বহু প্রশ্ন৷ মাথাটা কি সত্যিই খারাপ হয়ে গেছে রিহানার? এমনই উক্তি তাঁর নিন্দুকদের৷

alt 

রবিবার সন্ধ্যাবেলা এই সুন্দরী গায়িকাকে দেখা যায় ‘সেইন্ট লোরেন্ট ফার কেপ’-এর সঙ্গে ছোট্ট ‘ডেনিম শর্টস’ ও কালো হিলে৷ এই মৌসুমেও রিহানার মনে যে বসন্তের বাতাস বইছে তা একপ্রকার নিশ্চিত তাঁর ভক্তরা।


বরেণ্য সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিনের আজ জন্মদিন

সোমবার, ০৫ সেপ্টেম্বর ২০১৬

বাপ্ নিউজ : উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন। অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়ে শ্রোতাদের মনে আসন গেড়েছেন বহু আগেই। এখনও শ্রোতাপ্রিয় গান উপহার দিয়ে যাচ্ছেন কোকিলকণ্ঠী এ গায়িকা। দেশের সঙ্গীত জগতের উজ্জ্বল নক্ষত্রের জন্মদিন আজ। দিনটি বিশেষভাবে উদযাপনের উদ্যোগ নিয়েছে চ্যানেল আই পরিবার। আজ দুপুর ১২টা ৩০ মিনিটে ‘তারকা কথন’ অনুষ্ঠানে অংশ নিবেন সাবিনা ইয়াসমিন। অনুষ্ঠানে তার সঙ্গে অংশ নেবেন ডিসট্রেস চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্ট ইন্টারন্যাশনালের (ডিসিআইআই) সুবিধাবঞ্চিত শিশুরা। গত তিন বছর ধরে তিনি ডিসিআইআই’র শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন। জন্মদিন উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুরা সাবিনা ইয়াসমিনকে ফুলেল শুভেচ্ছা জানাবে, গান গেয়ে শোনাবে, নাচবে এবং ছবি আঁকবে।
 

পাশাপাশি সাবিনা ইয়াসমিন ফোনেও অংশগ্রহণ করবেন তার প্রিয় মানুষদের সঙ্গে। এ আয়োজনটি সাবিনা ইয়াসমিনের বাসা থেকে সরাসরি প্রচার করবে চ্যানেল আই। জন্মদিন প্রসঙ্গে সাবিনা ইয়াসমিন বলেন, ‘এ দিনটি সবসময়ই আমার কাছে খুব ভালোলাগার। কিন্তু বয়স বাড়ছে, এ বিষয়টি যখন মনে পড়ে তখন মন খারাপ হয়ে যায়। তারপরও এখনও বেশ ভালো আছি, সুস্থ আছি। এটাই আল্লাহর কাছে শুকরিয়া।’ প্রসঙ্গত, ২০০৭ সালে সাবিনা ইয়াসমিন গুরুতর অসুস্থ হয়ে পড়েন। কিন্তু বাংলাদেশের মানুষের ভালোবাসা ও দোয়ায় তিনি আবার সুস্থ হয়ে সবার মাঝে ফিরে আসেন। প্রয়াত বরেণ্য সুরকার-সঙ্গীত পরিচালক রবিন ঘোষের সঙ্গীত পরিচালনায় এহতেশাম পরিচালিত ‘নতুন সুর’ সিনেমাতে ১৯৬২ সালে শিশুশিল্পী হিসেবে প্রথম গান করেন। তবে ১৯৬৭ সালে আমজাদ হোসেন ও নূরুল হক বাচ্চু পরিচালিত ‘আগুন নিয়ে খেলা’ সিনেমাতে আলতাফ মাহমুদের সঙ্গীত পরিচালনায় ‘মধু জোছনা দীপালি’ গানটি গাওয়ার মধ্য দিয়ে প্লেব্যাক গায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন। বরেণ্য এই সঙ্গীত শিল্পী ১৯৮৪ সালে একুশে পদক, ১৯৯৬ সালে স্বাধীনতা পদক’সহ সর্বোচ্চ ১৩ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। দীর্ঘ সঙ্গীত জীবনে ১৬ হাজারেরও বেশি গান গেয়েছেন।