Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বিনোদন

The American Dream English full length movie by jashim uddin

সোমবার, ০৪ এপ্রিল ২০১৬

Bapsnews:Leading by jashim uddin . History of Bangladesh first time Bangladeshi American jashim uddin making English full length movie .Story was taken form his own written fiction "The American Dream ".This fiction was published by American publisher's company Xlibris .

alt
In this movie jashim uddin playing a special character. central character- saimon sadik with airin ,sanjida tonmoy ,(new face) suchona azad and legendary sadek bachu.including black and white holly wood ,

alt

NYC actor & actress ,this movie will release American main stream category .This book was dedicated to Barack Hussein Obama ,president United States America.


আমেরিকা মাতাতে গেলেন পার্থ ও বাপ্পা

সোমবার, ০৪ এপ্রিল ২০১৬

আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:ঢাকা থেকে :আমেরিকা মাতাতে গত বুধবার রাতে আমেরিকার উদ্দেশে পাড়ি জমান বাংলাদেশের জনপ্রিয় দুই কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার এবং পার্থ বড়ুয়া। একাধিক স্টেজ শোতে অংশ নিতেই তাদের এই আমেরিকা সফর। ইতিমধ্যে একটি শো শেষও করেছেন তারা। শো এর ফাঁকে দু'জনকে বেশ উৎফুল্ল ভাবেই দিন অতিবাহিত করতে দেখা যাচ্ছে তাদের ফেসবুক পেজের মাধ্যমে।

Picture


আমেরিকা যাওয়ার আগে বাপ্পা মজুমদার বাপসনিঊজকে বলেন, '১৫ দিনের জন্য আমেরিকা যাচ্ছি। বেশকয়েকটি স্টেজ শোতে অংশ নিতেই আমার এই আমেরিকা সফর। এ মাসের মাঝামাঝি সময়ে দেশে ফিরবো। দেশে ফিরে হাতে জমে থাকা গানের কাজগুলো শেষ করবো।'


কু-প্রস্তাব দেওয়ায় বলিউডের ছবি ফিরিয়ে দিলেন বাংলাদেশী প্রিয়তি

শুক্রবার, ০১ এপ্রিল ২০১৬

বাপসনিঊজ:কুরুচিমূলক প্রস্তাবের জন্য আবারও বলিউডি সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিলেন বাংলাদেশী বংশোদ্ভূত আইরিশ মডেল-অভিনেত্রী ‘মিস আয়ারল্যান্ড’ প্রিয়তি। বুধবার জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে তিনি একথা জানান।এর আগেও একবার প্রিয়তি বলিউডি সিনামার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। সেবার তার বিপরীতে অভিনয়ের কথা ছিল ইমরান হাশমির।

Picture

এ বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে বাংলাদেশ প্রতিদিনকে প্রিয়তি বলেন, বলিউড চলচ্চিত্রের প্রস্তাব পেয়েছি। ছবির নাম ‘না জি না’। নায়ক সিদ্ধার্থ মালহোত্রা। কিন্তু অফার পেয়েও ছবিটা করা করতে পারছি না। কারণ ওই একটাই, আবারও সেই নোংরা প্রস্তাব। আসলে তারা ট্যালেন্টের দাম দেয় না, তারা শুধুই দেহ খোঁজে।''প্রিয়তি আরও বলেন, ''বলিউড থেকে এর আগেও অভিনয়ের প্রস্তাব এসেছে। কিন্তু এইসব অনৈতিক প্রস্তাবের জন্য আমি কাজগুলো ফিরিয়ে দিচ্ছি। আর বিষয় নিয়ে আমাদের সবারই এগিয়ে আসা উচিৎ। কেন জানি মনে হয়, তারা হয়তো সবাইকে এ ধরণের অফার দেয়। কেউ হয়তো মুখ ফুটে প্রকাশ করে না। কিন্তু আমি চাই বিষয়গুলো সবার সামনে উন্মুক্ত হোক। যারা এ ধরণের অফার দেয় তাদেরকে উপযুক্ত জবাব দেওয়ার সময় এসেছে।''


‘দ্য আমেরিকান ড্রিম’ নামের নতুন একটি চলচ্চিত্রের সুটিং চলছে

বুধবার, ৩০ মার্চ ২০১৬

বাপ্ নিউজ : সুটিং চলছে ঢাকা আংশের আর মাএ পাঁচ দিন সুটিং এর সমাপ্তি হবে বাংলাদেশ অংশের চিএায়ন । এই প্রথম ১৯৪৭ সালের পর  একটি পূন্ দৈর্ঘ্য সিনেমা বাংলাদেশে ইংরেজী ভাষায় নিমিত্ হচ্ছে লিডিং বাই বাংলাদেশী আমেরিকান জসীম উদ্দীন ।

alt

আভিনয়ে , সায়মন সাদিক . আইরিন সুলতানা , তনময় , সূচনা . লিজেনডারী সাদেক বাচ্চু . শিরিন বকুল ।

alt

রেহেনা জলি. কনট্যোলং চরিত্রে জসীম উদ্দীন , ২০১৭ সালে সারা বিশ্বে "ডিজনি ল্যানড মুভিজ " মুক্তি দিবে আশা করি । নিউইয়ক্ এ মুভির ৮০/. সুটিং শুরু হবে ৯ই জুলাই থেকে ।


নিউইয়র্কে মুক্তি পাচ্ছে ‘কৃষ্ণপক্ষ’

শনিবার, ২৬ মার্চ ২০১৬

বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :এবার হুমায়ুন আহমেদ এর বহুল জনপ্রিয়  ‘কৃষ্ণপক্ষ’ মুক্তি পাচ্ছে নিউইয়র্কে। ইমপ্রেস টেলিফিল্ম এর এ ছবিটি ইতোমধ্যে দর্শকদের হৃদয় ছুঁয়েছে। কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের কুষ্ণপক্ষ উপন্যাস অবলম্বনে ইমপ্রেস টেলিফিল্ম নির্মীত ছবিটিতে পরিচালনা করেছেন মেহের আফরোজ শাওন। নায়ক রিয়াজ ও নায়িকা মাহি এতে অভিনয় করেছেন।

image004
নিউইয়র্কের চলচ্চিত্র পিপাসুদের জন্য এ ছবিটি প্রদর্শনের উদ্যোগ নিয়েছে ডিজিটাল ওয়ান মিডিয়া। পহেলা বৈশাখ উপলক্ষে দু’দিন ব্যাপি এ ছবিটি উপভোগ করতে পারবেন নিউইয়র্কের প্রবাসীরা। ডিজিটাল ওয়ান মিডিয়া ব্যানারে সিটির জ্যামাইকা সিনে মাল্টি কমপ্লেক্সে এ ছবির প্রদর্শনী হবে। এরআগে এ প্রতিষ্ঠানটি নিউইয়র্কের দর্শকদের জন্য  ‘ছুঁয়ে দিল মন’ প্রদর্শনের উদ্যোগ নিয়েছিল।

image002 

বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ত্ব ডিজিটাল ওয়ান মিডিয়ার স্বত্ত্বাধিকারি জাকারিয়া মাসুদ জিকো বলেন, কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদ দীর্ঘদিন ধরে নিউইয়র্কে ছিলেন। তাঁর লেখা, গল্প, নাটক সর্বসাধারন পাঠক-দর্শকের হৃদয় কেড়ে নিয়েছে। তাঁর মৃত্যুও হয়েছে নিউইয়র্কে। তিনি জানান, দর্শকদের মধ্যে ব্যাপক চাহিদা থাকায় জ্যামাইকা সিনে মাল্টি কমপ্লেক্সে এ ছবিটির প্রদর্শনের আয়োজন করা হয়েছে।


ওয়াশিংটন পোস্টে পরীমনি

শনিবার, ২৬ মার্চ ২০১৬

বিনোদন ডেস্ক : গত ২২ মার্চ মার্কিন দৈনিক দ্য ওয়াশিংটন পোস্টের অনলাইন সংস্করণে প্রকাশ পেয়েছে সময়ের জনপ্রিয় অভিনেত্রী পরিমনির ছবি। ‘ইন সাইট’ বিভাগে ঢালিউডি চলচ্চিত্রের শুটিংয়ের ১৬টি ছবি প্রকাশ করা হয়েছে। ছবিগুলো তুলেছেন সরকার প্রতীক। পরীমনি ছাড়াও খল অভিনেতা মিজু আহমেদের ছবিও রয়েছে।

porimoni wp
প্রতিবেদনের শিরোনাম দেওয়া হয়েছে Surreal photos from the alternate universe of Bangladesh’s film industry যার অর্থ ‘বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের পরাবাস্তব জগতের ছবি।’
ধারাবাহিকভাবে ১৬টি ছবির এই ক্রমটির নাম দেওয়া হয়েছে ‘লাভ মি অর কিল মি’। ওয়াশিংটন পোস্টকে সরকার প্রতীক বলেছেন, বাংলাদেশি ছবির গল্পগুলো সবই প্রায় একইরকম। গল্পগুলো এমন- প্রথমে নায়কের সাথে নায়িকার দেখা হয়, তারপর প্রেম। এরপর নায়িকাকে জিম্মি করে খলনায়ক। আর সেখান থেকে তাকে উদ্ধার করে নায়ক। এরপর থেকে তারা সুখে শান্তিতে বসবাস করে।
মূলত বাংলাদেশি ছবির ফ্যান্টাসি দিকগুলো এই প্রতিবেদনে তুলে ধরা হয়েছে।


নরওয়ের চলচিত্র উৎসবে আমন্ত্রিত ‘রঙ্গিনঘুড়ী’ ও ‘ড্রিম লিথ’

বৃহস্পতিবার, ২৪ মার্চ ২০১৬

বাংলাদেশের সুবিধাবঞ্ছিত পথশিশুদের সমাজ বাস্তবতার উপরে নির্মিত ছবি দুটি নির্মাণ করেছেন তরুণ উদীয়মান নির্মাতা জায়েদ সিদ্দিকি। ‘রঙ্গিনঘুড়ী’ ছবিতে মূল ভুমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী শেলি আহসান ও মেধাবি শিশু অভিনেতা হাবিব আরিন্দা। অপরদিকে ‘ড্রিম লিথ’ এ মূল চরিত্রে প্রথমবারের মত অভিনয় করেছেন ঐশী এবং কাজী বাপ্পা। ছবি দুটি নির্মিত হয়েছে ‘ঐড়সড় জবভষবপঃড়ৎ চৎড়ফঁপঃরড়হং’ এর ব্যানারে।

Picture

এর আগে ‘রঙ্গিনঘুড়ী’ চলচিত্র সাতটি আন্তর্জাতিক চলচিত্র উৎসবে প্রদর্শিত ও প্রতিযোগিতায় আমন্ত্রিত হয়ে তিনটি পুরস্কার অর্জন করে। আর ‘ড্রিম লিথ’ ছবিটিও এখন পর্যন্ত তিনটি আন্তর্জাতিক চলচিত্র উৎসবে প্রদর্শিত ও প্রতিযোগিতায় আমন্ত্রিত হয়।

তরুণ নির্মাতা জায়েদ সিদ্দিকি বলেন, আমাদের দেশে ছোট ছবি বিভিন্ন কারণে জনপ্রিয় না হলেও বিদেশে তা বড় ছবির মতই জনপ্রিয়। নরওয়ে এর মত দেশে আমাদের ছবির প্রদর্শনী এবং আমন্ত্রণ আমাদের জন্য অনেক সম্মানের। এছাড়াও ছবির সকল কলাকুশলীদের জন্য অনুপ্রেরনিও। তিনি আশা প্রকাশ করে আরো বলেন, আমাদের দেশেও বেশি করে স্বল্পদৈর্ঘ্য ছবি প্রদর্শনীর ব্যবস্থা করা গেলে অনেক জনপ্রিয় হয়ে উঠবে।

Zayed Siddiki

এই ইমেইল ঠিকানা স্পামবট থেকে রক্ষা করা হচ্ছে।এটি দেখতে হলে আপনাকে JavaScript সক্রিয় করতে হবে।


সিঙ্গাপুরপ্রবাসীদের সাথে গান-গল্পে তানভীর তারেক

বুধবার, ২৩ মার্চ ২০১৬

বাপসনিঊজ:সম্প্রতি প্রথমবারের মতো সিঙ্গাপুরে বাংলাদেশি প্রাক্তন মেধাবী ছাত্রদের বৃহৎ সংগঠন 'ডিপ্লোমা মেরিন ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন বাংলাদেশ সিঙ্গাপুর (ডিএমইএবিএস)' আয়োজন করে নবীনবরণ অনুষ্ঠান। অনুষ্ঠানে এম এইচ জিকুর উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন সংঠনের সংগঠনের সভাপতি মো. জাকির হোসেন। বক্তব্য রাখেন সহসভাপতি আবু ইউনুস, কোষাধ্যক্ষ তাহের সাগরসহ কার্যকরী কমিটির নেতৃবৃন্দ। এ ছাড়া অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিঙ্গাপুর-বাংলাদেশ সোসাইটির উপদেষ্টা সাহিদুজ্জামান টরিক।

Picture

গত ১৩ মার্চ অনুষ্ঠানের বড় একটি অংশ ছিল সংগীতানুষ্ঠান ও আলাপন। সংগীতানুষ্ঠানের গানগল্প পবের্র পুরো সময়জুড়ে গান পরিবেশন করেন প্রতিভাবান উপস্থাপক, সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী তানভীর তারেক ও সিঙ্গাপুরে মিউজিকে অধ্যয়নরত ও কণ্ঠশিল্পী রুবেল। গানের ফাঁকে ফাঁকে বিভিন্ন সময়ের উল্লেখযোগ্য স্মৃতি তুলে ধরে তারা দর্শকদের মাতিয়ে তোলেন। অনুষ্ঠানের অতিথিবৃন্দ তানভীর তারেকের হাতে একটি স্মারক সম্মাননা তুলে দেন।

তানভীর তারেকের পরিবেশনায় ছিল 'তুমি কার', 'নীল মনিহার', 'আমি তোমাকেই বলে দেবা', 'বন্ধু', 'একলা সমুদ্দুর'সহ একাধিক গান। এ ছাড়া গানের মাঝে তানভীর তারেক এর লেখা ভ্রমণগদ্য 'উড়াল পাখির পাণ্ডুলিপি’র মোড়ক উন্মোচন করা হয়। বইটির সিঙ্গাপুরে বসবাসরত বাংলাদেশিদের জন্য বিপণনের দায়িত্ব নেন সিঙ্গাপুর-বাংলাদেশ সোসাইটির কর্তাব্যক্তি সাহিদুজ্জামান টরিক।

alt

ব্যতিক্রমী এই অনুষ্ঠানে অংশ নেওয়া প্রসঙ্গে তানভীর তারেক বলেন, ''আমার কাছে, এটি সত্যিই রোমাঞ্চকর অভিজ্ঞতা ছিল। কারণ সিঙ্গাপুরের মতো ব্যস্ত শহরে আমার গানের পাশাপাশি আমার লেখা বইটি নিয়ে এ ধরণের আয়োজনের জন্য কৃতজ্ঞ আমি ডিএমইএবিএস এর কাছে। বিশেষ করে সিঙ্গাপুরে বাঙালি কমিউনিটির অধিকাংশ নেতৃস্থানীয়দের উপস্থিতিতে এমন আয়োজনে বাংলা গান আর কথার আসরটি ছিল সত্যিকার অর্থেই অনবদ্য।''সর্বশেষে কমিটির সদস্য আনোয়ার হোসেনের সমাপনী বক্তব্য ও নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।


অভিনেত্রী দিতি আর নেই = দিতির শেষ দিনগুলি

সোমবার, ২১ মার্চ ২০১৬

আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:ঢাকা থেকে :মারণব্যাধি ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে অবশেষে মারা গেছেন একসময়ের সাড়াজাগানো চলচ্চিত্র নায়িকা দিতি। আজ রবিবার বিকেলে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহে…..রাজিউন)ইউনাইটেড হাসপাতাল সূত্র এ খবর নিশ্চিত করেছে।

অভিনেত্রী পারভীন সুলতানা দিতি দীর্ঘদিন ভারতের চেন্নাইয়ের এমআইওটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। এর আগে তার মস্তিষ্কে প্রথমবারের মতো অস্ত্রোপচার করা হয়। গত ২৯ জুলাই চেন্নাইয়ের একই হাসপাতারে এই অস্ত্রোপচার হয়েছিল। তারপর সুস্থ হয়ে ঢাকায় ফিরে বেশ কয়েকদিন ছিলেন তিনি। পরিবারের সঙ্গে ভালো সময় কাটছিল তার। এরপর মস্তিষ্কে পানি জমায় আবার অসুস্থ হয়ে পড়েন দিতি। দ্রুত দিতিকে চেন্নাইয়ে নিয়ে যাওয়া হয়। 

১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানের মাধ্যমে দেশীয় চলচ্চিত্রে আসেন দিতি। তার অভিনীত প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত 'ডাক দিয়ে যাই'। কিন্তু ছবিটি শেষ পর্যন্ত মুক্তি পায়নি। দিতি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ছিল 'আমিই ওস্তাদ'। ছবিটি পরিচালনা করেছিলেন আজমল হুদা মিঠু। এরপর দিতি প্রায় দুই শতাধিক ছবিতে কাজ করেছেন। সুভাষ দত্ত পরিচালিত 'স্বামী স্ত্রী' ছবিতে দিতি আলমগীরের স্ত্রীর চরিত্রে অভিনয় করেন। এই ছবিতেই অভিনয় করে দিতি প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

Picture

২০১৫ সালের শুরুটা বেশ ঝকঝকে ছিলো। মুঠি মুঠি আনন্দে পূর্ণ ছিলো দিতির দিনগুলি। নিজে নিজেই সদাই পাতি করতেন। রুটিন করে রান্না করতেন। ঘরদোর নিজের হাতে সাজিয়ে তুলতেন। আর কলটাইম হলেই দৌড় দিতেন শুটিংয়ে। খুব ব্যস্ত জীবন ছিলো তার। ব্যস্ততা থেকে ছুটি পেলেই কাছের মানুষদের সঙ্গে জমিয়ে আড্ডা দিতে ভালোবাসতেন। মাতিয়ে রাখতেন শুটিং সেট। মুহুর্তেই হয়ে উঠতেন আড্ডার মধ্যমণি। সারাক্ষণই ঠোঁটের কোণে লেগে থাকতো চিরচেনা সেই হাসিটা। কিন্তু হঠাৎ সেই প্রানোচ্ছল হাসিটা মলিনতায় ঢেকে যেতে থাকে। দিনে দিনে আড্ডা থেকে নিজেকে গুটিয়ে নেয়া শুরু করেন। কি এক বিষন্নতায় কুড়ে কুড়ে খায় তাকে। বছরের মাঝামাঝি সময়ে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন। প্রথমে খুব একটা আমলে নেননি। কিন্তু শরীরটা একসময় বিদ্রোহ শুরু করে। ছেলে-মেয়ের জোরাজুরিতে গেলেন ডাক্তারের কাছে। রিপোর্ট ঘেঁটে ডাক্তাররা জানালেন, মস্তিস্কে ক্যান্সার! ভয়ংকর সংবাদ। আকাশ ভেঙে পড়লো তার মাথায়। কিন্তু নিজে ভেঙে পড়েননি। আশায় আশায় বুক বেধেছিলেন, সুস্থ হবেন। আবার আড্ডা দেবেন। নিজের হাতে বাজার সদাই করে রান্না করবেন। ছেলে-মেয়েদের খাওয়াবেন।

চিকিৎসা শুরু হলো। কিন্তু অবস্থার কোন উন্নতি নেই। ঢাকা থেকে উড়াল দিলেন চেন্নাইয়ে। ভর্তি হলেন মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজিতে। ছায়ার মতো সঙ্গে ছিলেন ছেলে লামিয়া ও দীপ্ত। হাসপাতালে শুরু হলো দিতির জীবনের নতুন এক অধ্যায়। রুটিন ধরে ধরে চলতো কেমোথেরাপি। কেমো বড্ড যন্ত্রণা দিত তাকে। কেমোথেরাপির পার্শ্বপ্রতিক্রিয়ায় একসময় তার দীঘল কালো চুলগুলো ঝরা শুরু হয়। চুলগুলো না ফেলে পরম যতেœ ব্যাগে পুরেছিলেন দিতি। সেগুলো দিয়ে দুটো উইগ বানাতে চেয়েছিলেন।

দিতির মেয়ে লামিয়া চৌধুরী ফেসবুকে জানিয়েছিলেন,  ‘চুল যখন ঝরে পড়তে শুরু করলো , তখন তিনি সেগুলো একটি ব্যাগে জমাতে শুরু করলেন। চুল নিয়ে তার কোন চিন্তায় ছিলোনা। চিকিৎসকরা মাঝে মধ্যে চমকে যেতেন।’

2016_03_20_20_51_06_nbkmvJj2YOqfhiWHZrnAF0Z73BLgHY_original

হাসপাতালটাকে তখন খুব একঘেয়ে লাগতো তার। চার দেয়ালে বন্দি চড়ুই পাখির মতো ছটফট করতেন। ডাক্তারদের কাঁচির নিচে নিজেকে সঁপে দিতে দিতে হাঁপিয়ে উঠেছিলেন। মাথায় ছিলো কাঁটাছেড়ার দগদগে দাগ। দাগটা মাথা থেকে বাসা বেঁধেছিল মনেও। পড়ন্ত বিকেলে ছেলে-মেয়ের কাঁধে ভর দিয়ে বিছানা ছেড়ে হাসপাতালে ব্যালকনিতে দাড়াতেন। ব্যালকনিটা ছিলো তার কাছে কাঁটাতার। এর বাইরে যাওয়ার শক্তি কিংবা সামর্থ্য কোনটায় নেই। সপ্তাহখানেকের ব্যবধানে আস্তে আস্তে হাঁটতে শুরু করলেন। এক পা দু’পা করে নিজে নিজেই হাঁটতে পারতেন। ছেলে-মেয়েরা তো আনন্দে আটখানা। শরীরে বল পাচ্ছেন দিতি। উন্নতি হলো শরীরের। অনেকটা সুস্থ হওয়ার পর মাসখানেক পারে ডাক্তারি নির্দেশনায় ঢাকায় আনা হয় তাকে। বিশ্রামে ছিলেন। বিভিন্ন সংবাদ মাধ্যমে কথাও বলেছেন তখন।

তখন জানিয়েছিলেন, ‘হাসপাতালের বিছানায় শুয়ে শুয়ে নিজের জীবনে ঘটে যাওয়া অনেক ঘটনাই মনে পড়েছে। আর সেগুলো আমার মুখ থেকে শুনে একটি স্ক্রিপ্ট লিখেছে লামিয়া। যা আমার আত্মজীবনীই বলা যেতে পারে। সুস্থ হয়ে, এটা নিয়ে একশ পর্বের নাটক নির্মাণের সিদ্ধান্ত নিয়েছি। খুব তাড়াতাড়ি এর কাজ শুরু করব।’

ঢাকায় ফিরে ভালোই চলছিল দিনকাল। কিন্তু মাসখানেকের মাথায় দ্বিতীয় দফায় ফের অসুস্থ হয়ে পরেন। ফের নেয়া হয় চেন্নাই। শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হলে আইসিইউতে রাখা হয়। একটা সময় রোগটা চিকিৎসকদের নাগালে বাইরে চলে যায়। ডাক্তাররা তার ফেরার আশা ছেড়েই দিয়েছিলেন। কোন উপায় না দেখে ঢাকায় ফিরে আনা হয় তাকে। ঢাকার ইউনাইটেড হাসপাতালে নিবিড় পর্যবেক্ষনে রাখা হয়।

চিকিৎসাধীন অবস্থায় ভার্চুয়াল জগতে মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। কিন্তু পরে জানা যায়, তিনি বেঁচে আছেন। সেই ঘটনার দেড় মাসের মাথায় সত্যি সত্যিই তিনি পৃথিবী ছেড়ে বিদায় নিলেন। প্রায় একবছরের হাসপাতাল জীবনকে পাশ কাটিয়ে প্রবেশ করলেন ভিন্ন এক জগতে। যে জগত থেকে কেউ আর ফেরেনা এইখানে

অভিনেত্রী দিতি আর নেই

পারভীন সুলতানা দিতি নামটি শুধু ঢালিউডের শ্রেষ্ঠ এক অভিনেত্রীরই নয়, এক লড়াকু মানুষের নামও বটে। যিনি বারবার সংকটাপন্ন অবস্থা থেকে ফিরে এসে টিকিয়ে রেখেছিলেন আশা।দিতির জীবনাবসানকে মেনে নেওয়া সবার জন্যই কষ্টের, আরো বেশি কষ্টের তাঁর সতীর্থ-সহকর্মীদের জন্য। আজ রবিবার বিকেলে দিতির মৃত্যুর খবর জানার পর এনিয়ে শোক জানিয়েছেন বেশ কয়েকজন তারকা।

রিয়াজ
দিতি আপা অনেক আদর করতেন আমাকে। অনেক বড় একজন অভিনেত্রীকে হারালাম আমরা। কিছু বলার পাচ্ছি না।

বাঁধন
আমি পুবাইল থেকে শুটিং বাতিল করে চলে আসছি। দিতি আপার কাছে যাচ্ছি। আমি কিচ্ছু বলতে পারব না, কিচ্ছু না।

অঞ্জনা
এফডিসির প্রিয়মুখ প্রতিযোগিতার মাধ্যমে দিতির সাথে পরিচয় হয়েছিল। তখন থেকেই ঘনিষ্ঠতা। আমাদের বাসা ছিল পাশাপাশি, এমনকি দুজনের রুমের জানালাও ছিল পাশাপাশি। সেই জানালা দিয়েই দুজন কথা বলতাম। আমার মাও দিতিকে খুব পছন্দ করতেন। মায়ের সাথেও দিতির কথা হতো। দিতিকে দেখতে হাসপাতালে গিয়েছিলাম। তখন খুব খারাপ লেগেছিল। কিন্তু আমি ওর লাশ দেখতে যাব না। জসিম ভাইয়ের লাশ দেখার পর থেকে আমি আর কারো লাশ দেখতে পারি না।

চিত্রনায়িকা দিতির মৃত্যুতে তারকাদের শোক 

দিতির মৃত্যুতে সর্ব প্রথম শোকবার্তা জ্ঞাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পরিবারের সাথে সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, 'তার মৃত্যু দেশের চলচ্চিত্র শিল্পের একটি অপূরণীয় ক্ষতি।'

এক শোকবার্তায় পরিবারের সাথে সমবেদনা জানিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, 'চিত্রনায়িকা পারভিন সুলতানা দিতি ছিলেন দেশের একজন বরেণ্য চিত্রনায়িকা। তিনি ছিলেন চলচ্চিত্রাঙ্গনের এক উজ্জল নক্ষত্র। তিনি আজীবন অভিনয়ের মাধ্যমে মানুষের মনে দাগ কেটেছেন। তার এই মৃত্যু চলচ্চিত্রাঙ্গনের জন্য এক অপুরণীয় ক্ষতি।'

Picture

অপর এক বার্তায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং তথ্যসচিব মরতুজা আহমদ দেশের চলচ্চিত্রজগতে চিত্রনায়িকা দিতির দীর্ঘ কর্মময় জীবনের কথা স্মরণ করেন। তারা বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়াও জনপ্রিয় চিত্রনায়িকা পারভিন সুলতানা দিতির মৃত্যুতে ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ আ.স.ম ফিরোজ শোক প্রকাশ করেছেন। শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


দি আমেরিকান ড্যীম থেকে বাদ পড়লেন পপি

রবিবার, ২০ মার্চ ২০১৬

alt

বাপ্ নিউজ :উদ্যাক্ত পূন্ আচরন ও যোগাযোগ বিচ্ছিন্ন করার কারনে পপি কে অব্যহতি দিলেন সীনসিনরী প্যাডাকশন । মুভির লেখক পরিচালক জসীম উদ্দীনের কোডিনেটর কামরুল হাসান বাবলু জানিয়েছেন । পপি কে আমরা চুক্তি পএের পর থেকে খুঁজে পাইনাই ।বাধ্য হয়ে নতুন মুখ " সুচনা " কে দিয়ে কাজ শুরু হলো । আশা করি এই শিল্পী সংকটে সুচনা কিছুটা হলে সহায়ক হবে।


একে অপরের ভক্ত যখন একসাথে!

বৃহস্পতিবার, ১৭ মার্চ ২০১৬

Picture

একাধিক কাজে তিনি ভারতে রয়েছেন। ভারতের অনন্যা কিংবদন্তী লতা মুঙ্গেশকরের পারিবারিক দাওয়াতে অংশগ্রহন, কিংবা জিটিভির অনুষ্ঠানে মাধুরী দিক্ষিত তাকে পা ছুঁয়ে সালাম করার ঘটনা , এমনকি সর্বশেষ দাদাগিরি অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমাদের রুনা লায়লা।গতকাল হঠাত্ করেই নিজের ফেসবুকে সালমান খানের সাথে এই ছবিটি পোস্ট দেন তিনি। কোনো টিভি শো’তেই তাদের দেখা ও কথা হয় বলে জানা যায়। ব্যক্তিজীবনে তারা যে পরস্পরের ভক্ত। ছবিতে দুজনার হাসির আলোয় তা প্রমান করে!