Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

নিউয়র্কের খবর

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকা’র উদ্যোগে ভাস্কর সৈয়দ আব্দুল্লাহ খালিদ, আবৃতি শিল্পী কাজী আরিফসহ অন্যান্য গুণীজনদের স্বরণ সভা অনুষ্ঠিত

মঙ্গলবার, ১১ জুলাই ২০১৭

Picture

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ : চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকার উদ্যোগে গত ৭ জুলাই শুক্রবার সন্ধ্যা ৮টায় নিউইয়র্কের বাঙ্গালী অধ্যাষিত জ্যাকসন হাইটসের নিউ মেজবান রেষ্টুরেন্টে একুশে পদকপ্রাপ্ত, মহান মুক্তিযুদ্ধের স্বরক ভাস্কর্য “অপরাজেয় বাংলা’র ভাস্কর ,চট্রগ্রাম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ আব্দুল্লাহ খালিদ, স্থপতি, আবৃতি শিল্পী ও মুক্তিযোদ্ধা কাজী আরিফ, স্বাধীনতা পদক, একুশে পদক, বাংলা একাডেমী, রবীন্দ্র-নজরুলসহ বহুমাত্রিক পুরস্কার বিজয়ী শিক্ষাবিদ, রবীন্দ্র-নজরুল গবেষক, ইতিহাসবিদ, লেখক, ঔপনাসিক ও কলামিষ্ট ড. করুনাময় গোস্বামী , মুক্তিযোদ্ধা সৈয়দ শহীদুল হক মামা ,চট্রগ্রাম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ভাষা তাত্ত্বিক ড. রাজিব হুমায়ুন, নজরুল সঙ্গীতের বিশুদ্ধ স্বরলিপিকার সুধীন দাস ও শিক্ষাবিদ সুরেশ চক্রবত্রী সহ সম্প্রতি গুণিজনদের প্রয়ানে অনুষ্ঠিত স্বরণ সভায় বক্তাগণ তাদের জীবনের বিভিন্ন দিক দিয়ে আলোকপাত করেন।

alt

প্রবাসে এই প্রথম একটি স্বরন সভা অনুষ্ঠিত হয়েছে। যে স্বরণ সভাটি চিরস্বরনীয় হয়ে থাকবে। পিন পতন নিরবতায় অনুষ্ঠিত স্বরণ সভাটি মধ্যরাত পর্যন্ত চলে। প্রবাসে যে কোন সভা হলে অনুষ্ঠানের মাঝে  অনেকেই বলে যান।

alt

রেষ্টুরেন্টের হল রুম ছিল কানায় কানায় পরিপূর্ণ। এবং আগত অতিথি দর্শক সভায় শেষ পর্যন্ত উপস্হিত থেকে প্রয়াত গুণিজনদের জীবন আলেখ্য সম্পর্কে জানেন।

alt

উপস্থিত সবাই এই স্বরণ সভার প্রসংশা করেছেন। স্বরণ সভায় প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেসন এর  কবিতা ও আবৃতির উপমা দিয়ে পরিচালনা ও উপস্থাপনায় অনুষ্ঠিত স্বরণ সভায় মুখ্য আলোচক ছিলেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী বগুড়ার সাবেক মহাপরিচালক ও নিউইয়র্ক প্রবাসী প্রাবন্ধিক প্রফেসর ড. আশরাফ উদ্দিন আহমেদ।খবর বাপসনিঊজ।

alt
অতিথিদের মাঝে বক্তব্য রাখেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য ও সি অইও এবং অর্থনীতি বিভাগের অধ্যাপক প্রফেসর ড. ইরশাদ কামাল খান, চট্রগ্রাম বিশ^বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদ এর সাবেক ডিন প্রফেসার হোসাইন কবির , বিটিবি’র সাবেক পরিচালক ও সঙ্গীত শিল্পী সাহিদা আরাবী,সাপ্তাহিক ঠিকানার প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান,  চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন  কানাডার সভাপতি ইলিয়াস মিয়া ,প্রগ্রেসিব ফোরাম নিউইয়র্কের সভাপতি খোরশেদুল ইসলাম , বাপসনিউজ এডিটর ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এশোসিয়েশন ইউএসএ’র সভাপতি একে আজাদ তালুকদার,  উপদেষ্টা ও সাবেক সভাপতি অধ্যাপক স্বপন দাস, উপদেষ্টা ও সাবেক সভাপতি বিষœ গোপ একটিবিষ্ট মিনহাজ আহমেদ শামু, প্রয়াত ড. রাজিব হুমায়ুনের ভাইপো ডা  হাসান শহীদ, অপরাজেয় বাংলা’র ভাস্কর প্রফেসর সৈয়দ আব্দুল্লাহ খালিদের তনয়া রুবী শরীফ।

alt
স্বাগত বক্তব্য রাখেন চট্রগ্রাম বিশ^বিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকার সাধারন সম্পাদক সাবিনা শারমিন নিহার,সমাপনি বক্তব্য এবং ধন্যবাদ জ্ঞাপন করেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকার সভাপতি এমএ আজিজ নাঈমী।বক্তব্য রাখেন সাংস্কৃতিক সম্পাদক শিবলী সাদেক,সৈয়দা পারভীন আকতার পলি, বাংলাদেশ সোসাইটির শিক্ষা ও স্কুল সম্পাদক আহসান হাবিব , এডভোকেট নাজনীন মামুন প্রমুখ।

alt
অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন কবি শামস আল মামুন, অধ্যাপক হোসনে আরা বেগম, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারন সম্পাদক ও ঢাকা বিশ^বিদ্যালয় এলামনাই এসোসিয়েশন যুক্তরাষ্ট্রের সাবেক সভাপতি মোহাম্মদ হোসেন খান ,সভাপতি গাজী শামসু উদ্দিন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক এমএ করিম জাহাঙ্গীর, কবি মিশুক সেলিমসহ প্রবাসের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠণের নেতৃবৃন্দসহ লেখক, কবি সাংবাদিক, সাহিত্যিক শিল্পী কলাকুশলীবৃন্দ।

alt
সংগীত শিল্পী কণিকা দাসের একটি সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। স্বরণ সভার প্রারম্ভে প্রয়াত গুণীজনদের স্বরণে দাড়িঁয়ে একমিনিট নিরবতা পালন করা হয়।

alt
সভায় বক্তাগণ প্রয়াত গুণীজনদের আদর্শ ও কর্মময় জীবন থেকে শিক্ষা নিতে হবে এবং দেশ ও প্রবাসের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আমাদেরকে মুক্তিযুাদ্ধর চেতনায় কাজ করতে হবে। মধ্যরাত বারটায় সভাপতি উপস্থিত অতিথি ও অব্যাগতদেও ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করে। শেষে সবাইকে নৈশভোজে আপ্যায়ণ করা হয়।


বাংলাদেশ সোসাইটি’র আয়োজনে মতবিনিময় : ঐক্যবদ্ধভাবে মামলার উদ্যোগ

রবিবার, ০৯ জুলাই ২০১৭

হাকিকুল ইসলাম খোকন: বাপ্‌স নিউজ : নিউইয়র্ক থেকে :নিউইয়র্কের বাংলাদেশী মালিকানাধী নবহুল আলোচিত  ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’ কর্তৃক এয়ার টিকেট প্রতারণার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে আইনগত ব্যবস্থা তথা মামলার উদ্যোগ নেয়া হচ্ছে। বাংলাদেশ সোসাইটি ইনক’র আয়োজনে ভুক্তভোগীদের সাথে মতবিনিময় ও পরামর্শ সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। সভায় সোসাইটির কর্মকর্তাগণ ছাড়াও একাধিক বাংলাদেশী এটর্নী ও আইনজীবি এবং শতাধিক ভুক্তভোগী প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।

Picture
 ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’ প্রতারণার শিকার বিপুল সংখ্যক ভুক্তভোগীদের কথা বিবেচনায় নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের আব্রেলা সংগঠন হিসেবে পরিচিত ‘বাংলাদেশ সোসাইটি ’ ও বাংলাদেশী ব্যবসায়ীদের সর্ববৃহৎ সংগঠন ‘জ্যাকসন হাইটস বাংলাদেশ বিজনেস এসোসিয়েশন (জেবিবিএ) নিউইয়র্ক’ তাদের (ভুক্তভোগী) পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে। এই উদ্যোগের অংশ হিসেবেই সোসাইরি আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেবিবিএ’র সভাপতি জাকারিয়া মাসুদ জিকো বাপ্সনিউজ প্রতিনিধিকে বলেছেন, ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেল সার্ভিসেস’-এর এয়ার টিকেট কেলেঙ্কারীতে আমরা বিব্রত। বিষয়টি নিয়ে জেবিবিএ আগামী সপ্তাহে সংশ্লিষ্টদের সাথে নিয়ে বৈঠকে বসে সমস্যার সমাধানের উদ্যোগ নেবে। তিনি বলেন, ভুক্তভোগীদের সংখ্যা হাজারের উপর ছাড়িয়ে যাবে। অনেকে লিখিতভাবে অভিযোগ করেছেন বলে তিনি জানান। খবর হাকিকুল ইসলাম খোকন, বাপ্সনিউজ:’র।  

alt
 
বাংলাদেশ সোসাইটি ভবনে ৬ জুলাই বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সোসাইটির সভাপতি কামাল আহমেদ এক সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী। সভায় এটর্নী নাজমুল আলম, ও ব্যারিষ্টার মোস্তফা কামাল এবং এডভোকেট মজিবুর রহমান উপস্থিত থেকে সংশ্লিষ্ট বিষয়ে বক্তব্য রাখেন। এছাড়াও ভুক্তভোগীরা তীব্র ক্ষোভের সাথে ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’র ঘটনাটিকে ‘পরিকল্পিত প্রতারণা’ হিসেবে উল্লেখ করেন এবং তাদের মতামত ব্যক্ত করেন।

alt
 
সভায় কোন কোন ভুক্তভোগী নিউইয়র্ক থেকে প্রকাশিত কোন তোন মিডিয়ার ভূকিারও তীব্র সমালোচনা করেন। পরে এটর্নী নাজমুল আলম উপস্থিত ভুক্তভোগীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। অপরদিকে সভায় কমিউনিটির মিডিয়ার বিরুদ্ধে কোন কোন ভুক্তভোগীর অভিযোগের প্রতিবাদ জানান সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান ও সাপ্তাহিক সন্ধান সম্পাদক সনজীবন কে সরকার ও সহ অন্যান্য সাংবাদিকরা। তারা বলেন, ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’ প্রতারণার খবর নিয়ে মিডিয়ার ভূমিকার বিষয়ে ঢালাও অভিযোগ করা সঠিক নয়।ভুক্তভোগীদের সাথে প্রবাসের সকল মিডিয়াও সহমর্মিতা রয়েছে এবং একাদিক মিডিয়া ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’ প্রতারণার খবর শিরোনাম করেছে।

alt

সভার সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ সোসাইটির সমন্বয়ে ঐক্যবদ্ধভাবে আইনগত ব্যবস্থা তথা ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’র ও প্রতিষ্ঠানটির স্বত্তাধীকারী নামজুল হুদার বিরুদ্ধে মামলা করার বিষয়ে ঐক্যমত পোষণ করা হয়। তারা ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’ প্রতারণার শিকার প্রবাসীদের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশ সোসাইটির উদ্যোগেরও প্রশংসা করেন এবং ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’ থেকে অর্থ আদায় না হওয়া পর্যন্ত পাশে থাকার জন্য কমিউনিটির সকল কর্মকর্তা ও মিডিয়ার প্রতি অনুরোধ জানান। সভায় ভুক্তভোগীরা ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’-এর এয়ার টিকিট প্রতারণা সংশ্লিস্ট ডকুমেন্ট সোসাইটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে হাস্তান্তর করেন।
 সভায় সোসাইটির অন্যান্য কর্মকর্তাদের মধ্যে সিনিয়র সহ সভাপতি আব্দুর রহীম হাওলাদার, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায়, স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক আহসান হাবীব, কার্যকরী পরিষদ সদস্য ফারহানা চৌধুরী ও আবুল কাশেম চৌধুরী উপস্থিত ছিলেন। এছাড়াও সভায় কমিউনিটির কয়েকজন বিশিষ্ট ব্যক্তিবর্গ ছাড়াও শতাধিক ভুক্তভোগী প্রবাসী উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতিতে সভায় আসন সঙ্কটে পড়তে হয় সোসাইটিকে। অনেকে দাঁড়িয়ে সভার কার্যক্রমে অংশ নেন এবং প্রত্যক্ষ করেন।

alt
এদিকে সোসাইটি সূত্রে জানা গেছে ৮ জুলাই শনিবার অনুষ্ঠিতব্য সোসাইটির কার্যকরী পরিষদ ও ট্রাষ্টি বোর্ডের যৌথ সভায় ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’-এর প্রতারণা সম্পর্কে করণীয় বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।উল্লেখ্য, ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’ থেকে এমিরাটস এয়ারলাইন্সের অগ্রিম টিকিট কেটেও পবিত্র ঈদুল ভিতরের আগে দেশে যেতে পারেননি অসংখ্য প্রবাসী বাংলাদেশী। ফলে, ফলে ভুক্তভোগীরা নিউইয়র্কের ঐতিহ্যবাহী ট্রাভেল এজেন্সী ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’র বিরুদ্ধে প্রতারণা অভিযোগ আনেন। ঘটনার পর থেকে ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’র জ্যাকসন হাইটস ও জ্যামাইকা’সহ পাঁচটি শাখা বন্ধ রয়েছে। প্রতিষ্ঠানটির কর্ণধার নাজমুল হুদা’সহ কোন কর্মকর্তা-কর্মচারীর দেখা-সাক্ষাৎ পাওয়া যাচ্ছে না।
অসহায় ও ভুক্তভোগী প্রবাসী বাংলাদেশী যাত্রীদের টিকিট বাতিল’সহ পবিত্র ঈদুল ফিতরের আগে নিউইয়র্কের জন এফ কেনেডী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফেরৎ আসতে হয়। ঘটনার পর ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’ স্বত্তাধিকারী নাজমুল হুদা টেক্স ম্যাসেজে বিভিন্ন মিডিয়াকে জানান তিনি, ‘তিনি মাইল্ড হার্ট অ্যাটাকের শিকার’ এবং তিনি হাসপাতালে চিকিৎসাধীন। তিনি অসুস্থ থাকায় এ ঘটনাটি ঘটেছে বরে তিনি দাবী করার পাশাপাশি প্রতিষ্ঠানের জ্যাকসন হাইটস শাখার ম্যানেজার সুমনের নীরবতাকেও দায়ী করেন। তিনি সুস্থ হয়ে ফিরে ভুক্তভোগী সবার অর্থ ফেরত দেবেন বলেও জানান। দীর্ঘ প্রায় ৩০ বছর ধরে ট্রাভেলস ব্যবসার সাথে জড়িত ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’।


সাহিত্য একাডেমী নিউইয়র্কের ৭৯তম আসর অনুষ্ঠিত

শনিবার, ০৮ জুলাই ২০১৭

Picture

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ : সাহিত্য একাডেমী নিউইয়র্কের ৭৯তম সাহিত্য আসর ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে গত ২৩ জুন শুক্রবার সন্ধ্যায় বাঙ্গালী অধ্যাষিত জ্যাকসন হাইটসের নিউ মেজবান রেষ্ঠুরেন্টে।

alt

সাহিত্য একাডেমি নিউইয়র্কের পরিচালক মোশারফ হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠিত সাহিত্য আসর ও সভা এবং ইফতার মাহফিলে সম্মানীত অতিথি ছিলেন

alt

 নিউইয়র্কে সফররত “কালি ও কলম” সাহিত্য পত্রিকার সম্পাদক আবুল হাসনাত, শিশু সাহিত্যিক আহমদ মাযহার, প্রাবন্ধিক অধ্যাপক হোসাইন কবির, বিটিভি’র সাবেক প্রয়োজক ও

alt

 প্রাবন্ধিক বেলাল বেগ, সাপ্তাহিক ঠিকানার প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান,লেখক হাসান ফেরদৌস ও কবি তমিজ উদ্দীন লোদী।ষবর বাপসনিঊজ। 

alt

অতিথিদের মাঝে বক্তব্য রাখেন সোনালী একচেঞ্জের সিইও আতাউর রহমান,

alt

নিউইয়র্ক বাংলাদেশ কনসুলেটের কাউন্সিলর চৌধুরী পারভীন সুলতানা, বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টি বোর্ডের

alt

 চেয়ারম্যান মোহাম্মদ আজিজ, প্রাবন্ধিক ও কবি ফেরদৌস সাজেদীন, অভিনেএী  শিরীন বকুল, অধ্যাপক হুসনে আরা বেগম, সাংবাদিক নিনি ওয়াহেদ, কেন কাদের, ওয়াসী চৌধুরী ও আদনান সৈয়দ।

alt

কবিতা পাঠ করেন সাবেক সংসদ সদস্য লিয়াকত আলী, মনজুর কাদের, রানু ফেরদৌস, আলমগীর বাবুল, আবুল বাশার, রওশন হাসান, নিলুফার রেজা,

alt

মনিজা রহমান, কাজী আতিক, ইশতিয়াক রুপু, শাহীন ইবনে দিলওয়ার ও সবিতা দাস। 

alt

দোয়া ও ইফতার মাহফিল পরিচালনা করেন কাজী আতিক।

alt

ইফতার শেষে সবাইকে নৈশভোজে আপ্যায়ন করা হয়।


যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির এক অংশের সংবাদ সম্মেলন

বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ : জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার এক অংশের নেতৃবৃন্দ গত ৩ জুলাই সোমবার সন্ধ্যা ৭টায় নিউইয়র্কের বাঙ্গালী অধ্যাষিত জ্যাকসন হাইটসের টক অব দ্যা টাউন রেষ্টুরেন্টে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। খবর বাপসনিউজ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির প্রাক্তন সাধারণ সম্পাদক ও সাবেক সমন্বয়কারী আব্দুর নূর বারভূইয়া, উপদেষ্টা আলতাফ হোসেন , উপদেষ্টা মুক্তিযোদ্ধা ইসমাইল খান আনসারী, উপদেষ্টা মাহবুবুর রহমান চৌধুরী ,সহ সভাপতি মাহবুবুর রহমান অনিক, সাবেক যুগ্ম সম্পাদক সাব্বির লস্কর, জাপা নেতা গোলাম জহিরুল কবির এবং সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী।

Picture

সংবাদ সম্মেলনের শুরুতে লিখিত বক্তব্য পেশ করেন যুক্তরাষ্ট্র জাপা সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী। লিখিত বক্তব্যে সাংগঠনিক সম্পাদক ওসমান চেীধুরী বলেন,
সংবাদপত্রে অসত্য ও বানোয়াট তথ্য প্রকাশের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন
গত ১৮ জুন উডসাইডের একটি রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র জাতীয় পাটি  (জাপা)’র  ইফতার মাহফিলে সংঘঠিত পরিস্থিতি সম্পর্কে সংবাদপত্রে সঠিক তথ্য প্রকাশিত হওয়া সত্বেও স্বার্থান্বেষী ও ক্ষমতালোভী ব্যক্তিবর্গ এ খবরের বিপরীতে সম্পূর্ণ অসত্য, বানোয়াট ও ভিত্তিহীন কথা পরবর্তী সপ্তাহে প্রকাশ করে যুক্তরাষ্ট্র জাপা’র  মর্যাদা ও সুনামকে ক্ষুণœ করার প্রতিবাদে জনসমক্ষে পুনরায় সঠিক তথ্য তুলে ধরার উদ্দেশ্যে আজকের এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। আমাদের আহ্বানে সাড়া দিয়ে এ অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বন্ধুদের কাছে আমরা কৃতজ্ঞ ও ঋণী।

alt
প্রিয় সাংবাদিক বন্ধুগণ
উপরোল্লিখিত ইফতার মাহফিলের প্রকৃত ঘটনা ২১ জুন সাপ্তাহিক ঠিকানা ও যুক্তরাষ্ট্রসহ বাংলাদেশের বিভিন্ন পত্রিকায় সঠিকভাবে তুলে ধরা হলেও জাপা’র বিতর্কিত ও পকেট কমিটির সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু দলীয় নেতাকর্মীদের দ্বারা প্রত্যাখাত হয়ে প্রকৃত ঘটনাকে ধামাচাপা দেয়ার উদ্দেশ্যে ২৮ জুন প্রকাশিত ঠিকানায় সম্পূর্ণ অসত্য ও ভীতিহীন কল্প-কাহিনী প্রকাশের ব্যবস্থা করে।
প্রকৃত ঘটনা হলো ইফতার পার্টির অনুষ্টান শুরু হবার সাথে সাথে প্রধান অতিথি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির মহিলা সম্পাদিকা ও জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদিক অনন্যা হুসেইন মৌসুমী, যুক্তরাষ্ট্র জাপা’র প্রধান সমন্বয়কারী ও কেন্দ্রীয় সদস্য আব্দুর নুর বড় ভূঁইয়া, কেন্দ্রীয় সদস্য মাহাবুবুর রহমান অনীক, কেন্দ্রীয় সদস্য আলতাফ হোসেন, কেন্দ্রীয় সদস্য মাহাবুবুর রহমান চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক জাফর মিতা, সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী মঞ্চে আসন গ্রহণ করেন।
মঞ্চে আসন পেতে ব্যর্থ হওয়ায় সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু ও তথাকথিত ভারপ্রাপ্ত সভাপতি হাজী আব্দুর রহমান লজ্জা ঢাকতে না পেরে ৯১১ কল করে পুলিশ আনেন এবং তাদের অপছন্দের লোকদেরকে অনুষ্ঠান থেকে বের করে দেয়ার অনুরোধ জানান। রেস্টুরেন্টের মালিকের কাছে পুলিশ জানতে চান কোন ব্যক্তির নামে বুকিং আছে কিনা। মালিক বললেন কারো নামেই বুকিং নেই। তাই পুলিশ বললেন: হয়তো কোন গোলমাল ছাড়া সবাই মিলেমিশে অনুষ্ঠান করতে হবে নতুবা অনুষ্ঠান না করেই সবাইকে পাঁচ মিনিটের মধ্যে অনুষ্ঠানস্থল ত্যাগ করতে হবে।
এমন পরিস্থিতিতে সভাপতি হিসেবে কারো নাম ঘোষণা করা হয়নি, কিংবা অনুষ্ঠান  পরিচালনার জন্যও কারো নাম বলা হয়নি। এ অবস্থায় সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী সভা পরিচালনা করেন। বক্তব্য রাখেন সর্বজনাব আব্দুর নুর বড় ভূঁইয়া, মাহাবুবুর রহমান অনীক, আলতাফ হোসেন ও মাহাবুবুর রহমান চৌধুরী।
পরিশেষে প্রধান অতিথি অনন্যা হুসেইন মৌসুমী যুক্তরাষ্ট্র জাপা’র নেতাকর্মীদেরকে আশ্বাস দিয়ে বলেন, তিনি চেয়ারম্যানের সাথে কথা বলে সবার গ্রহণযোগ্য কমিটি গঠনের উদ্যোগ নিবেন। তার আশ্বাসে উপস্থিতি নেতাকর্মীরা শান্ত হন।
উল্লেখ্য হাজী আব্দুর রহমান ও  আবু তালেব চান্দু কোণঠাসা হয়ে অনুষ্ঠানে কোন কথা বলতে সক্ষম হননি।

alt
সাংবাদিক বন্ধুগণ  
আপনারা অবশ্যই জানেন যে, মাহাবুব আলী বুলু দীর্ঘ ১৭/১৮ বছর ধরে ঢাকায় বসে একনাগাড়ে যুক্তরাষ্ট্র জাপা’র সভাপতি ছিলেন। অন্যদিকে আবু তালেব চৌধুরী একধারে ৮ বছর সাধারণ সম্পাদক ছিলেন। এরপরেও তারা তাদের পদ থেকে সরতে চান না। স্বভাবতঃ তাদের কারণেই যুক্তরাষ্ট্র জাপা সাংগঠনিক কার্যক্রম ভেঙ্গে পড়েছে। তাই নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে তাদেরকে বর্জন করেন।
এ সংগঠনকে সঠিক পথে আনার উদ্দেশ্যে যোগ্য ও ত্যাগী নেতাকর্মীদের সমন্বয়ে সবার গ্রহণযোগ্য একটি শক্তিশালী কমিটি গঠনের উদ্দেশ্যে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে ১৮ জুন ইফতার মাহফিলে সভাপতি ও সাধারণ সম্পাদককে কোন ধরনের ভূমিকা পালনের সুযোগ দেন নি।

alt
প্রিয় বন্ধুগণ
আপনা জাতির বিবেক। আপনারা আপনাদের লেখনি দিয়ে মানুষের কাছে সত্য ও বস্তুনিষ্ঠ তথ্য তুলে ধরেন। আমরা আশা করি স্বার্থান্বেষী ক্ষমতালোভী চক্রের মুখোশ উন্মোচন করে তাদের খপ্পর থেকে যুক্তরাষ্ট্র জাপাকে বের করে আনার সংগ্রামে আমরা আপনাদের সহযোগিতা কামনা করছি।
আপনারা আমাদের আহ্বানে সাড়া দিয়ে এ অনুষ্ঠানে উপস্থিত হবার জন্য জাতীয় পার্টিপক্ষ থেকে আন্তুরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।
আরো বলেন সম্প্রতি গঠিত যুক্তরাষ্ট্র শাখার কমিটিতে অনিয়ম করেই যাচ্ছেন মাহবুব আলী বুলু ও আবু তালেব চৌধুরী চান্দু।তারা যুগ্ম প্রচার সম্পাদক আকতার কবিরকে পরিবর্তন করে ওয়াহিদ ফেরদৌস করেছেন। যুগ্ম দপÍর সম্পাদক ২জুন সুয়েব আহমেদ ও আবুল কাদের লালু (আবুল কাদের লালু নামে আমাদেও সংগঠনের কোন কর্মীই নেই) এবং এই স্থানে আক্তার কবিরকে করা হয়েছে।
শ্রম বিষয়ক সম্পাদক মাসুদুর রহমানের নাম পরিবর্তন করে আবুল খালেক লালু করা হয়েছে। যুব বিষয়ক সম্পাদক নজরুল ইসলামকে পরিবর্তন করে শফিক আলম করা হয়েছে। সদস্য হিসেবে নাম নেই সমসের আলী ,আব্দুল কাদেও লিপু, ফাহিমা রসি, এমডি মুসলিম, আসাদুজ্জামান নোমান।
সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির চেয়ারম্যনের নিকট দাবী জানান যুক্তরাষ্ট্রে বসবাসরত মুলধারার ও ত্যাগী নেতাকর্মীদের নিয়ে সবার কাছে গ্রহণযোগ্য একটি কমিটির। সংবাদ সম্মেলণে শেষে সবাইকে নৈশভোজে আপ্যায়ণ করা হয়।


নিউইয়র্কে ‘সাপ্তাহিক ঠিকানা’র ব্যতিক্রমী ‘আনন্দ-সমাবেশ’

মঙ্গলবার, ০৪ জুলাই ২০১৭

Picture

২ জুলাই রোববার নিউইয়র্ক সিটির এস্টোরিয়া পার্কে  শতাধিক প্রবাসীর এ সমাগম ঘটায় উত্তর আমেরিকায় বাংলা ভাষায় সর্বাধিক প্রচারিত ‘সাপ্তাহিক ঠিকানা।’ ২৮ বছরে পদার্পণকারি সাপ্তাহিক ঠিকানার এ আয়োজনে বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধিত্বকারি ব্যক্তি ছাড়াও নতুন প্রজন্মের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।

alt
সদ্য স্বাধীন বাংলাদেশের সবুজ পাসপোর্ট ইস্যুর পরই মূলত: মার্কিন মুল্লুকে বাঙালির পদার্পণ ঘটে। সত্তরের দশকে যে ক’জন বাঙালি নিউইয়র্কে বসতি গড়েন তার অন্যতম ছিলেন ইব্যাহিম চৌধুরী, নূরল হক চুবানী, হাজী মনির, কাজী জাকারিয়া, শেখ ওয়াহিদুর রহমান। একাত্তরে মুক্তিযুদ্ধের সমর্থনে আরো অনেকের সাথে এই প্রবাসীরাও নিউইয়র্ক, ওয়াশিংটন ডিসিতে নানা কর্মসূচি গ্রহণ করেন।

alt

শরনার্থীদের জন্যে তহবিল সংগ্রহও করেন তারা। এরপর ডা. আসাদ খান, রানী কবীর, ড. আলমগীর, শ্রীচিন্ময়, এনামুল মালিক, রতন বড়ুয়া, শহীদ কাদরীর মত প্রবাসীরা বাংলাদেশী-আমেরিকানদের সংগঠিত করার মধ্য দিয়ে আমেরিকান স্বপ্ন পূরণে সচেষ্ট ছিলেন। নতুন প্রজন্মের বাংলাদেশী এবং একবিংশ শতাব্দিতে যুক্তরাষ্ট্রে বসতি গড়া বাংলাদেশীদের অনেকেই এসব মহৎ প্রাণের বাঙালির কথা জানেন না। ‘

alt
‘অতীতকে ভুলে সামনে এগুনো যায় না, অতীতের বর্ণাঢ্য অভিজ্ঞতায় ভবিষ্যত সম্ভাবনাকে অর্জন করা সহজ হয়’ বলে মন্তব্য করেন ব্যতিক্রমধর্মী এই আয়োজনের উদ্যোক্তা ঠিকানা পত্রিকার সম্পাদকমন্ডলীর সভাপতি ও সাবেক এমপি এমএম শাহীন। ‘ঠিকানার আনন্দ-সমাবেশ’ শীর্ষক ব্যানারের পাশেই ঝুলছিল ১২ মহৎ প্রাণের বাঙালির ছবি সম্বলিত ব্যানার। তার সামনে দাঁড়িয়ে কম্যুনিটির অপরাপর নেতারাও দৃপ্ত প্রত্যয়ে উচ্চারণ করেন, ‘দলীয় বিভাজনের উর্দ্ধে উঠতে হবে আমেরিকান স্বপ্ন পূরণের স্বার্থে। একইসাথে সকলকে আরো জোরালোভাবে মূলধারার রাজনীতিতে জড়িয়ে পড়তে হবে। বৃটিশ পার্লামেন্টের মত মার্কিন কংগ্রেসেও বাঙালির আসন ছিনিয়ে নিতে এর বিকল্প ন্ইে।’

alt
প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এস্টোরিয়া পার্কের এ সমাবেশে এম এম শাহীন বলেছেন, ‘ঠিকানা পত্রিকা সামনের দিনগুলোতে প্রবাসীদের বিশ্বস্ত সহযোগী হিসেবে তার দায়িত্ব অব্যাহত থাকবে।’এ সময় বিশিষ্টজনদের মধ্যে ছিলেন শিল্পপতি ও সমাজসেবী জহির, ঠিকানা সম্পাদক লাবলু আনসার, আমেরিকা-বাংলাদেশ এলায়েন্সের চেয়ারপার্সন এমএ সালাম,সাবেক ঊপজলা চেয়ারপার্ন বাবরুল হাসন বাবুল,বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ড  আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী,যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ বসারত আলী, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, উপদেষ্টা  ও আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি  সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন,ফ্যাশান ডিজাইন সংগঠক নিসার জামিল শুড্ডু, ফোবানার যুগ্ম মহাসচিব ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী, রিয়েল এস্টেট ব্যবসায়ী মইনুল ইসলাম, বাংলাদেশ লীগ অব আমেরিকার সাবেক সভাপতি এমাদ চৌধুরী, সেক্টর কমান্ডার ফোরামের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি রাশেদ আহমেদ, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী, বাংলাদেশ সোসাইটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এম আজিজ, বাংলাদেশ সোসাইটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রহিম হাওলাদার, সহ-সভাপতি আব্দুল খালেক খায়ের, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভ’ইয়া, সাংস্কৃতিক সম্পাদিকা মনিকা রায়, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি ও বাংলাদেশ সোসাইটির বোর্ড অব ট্রাস্টির সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন, আলী ইমাম, জ্যামাইকা মুসলিম সেন্টারের সেক্রেটারি মঞ্জুর আহমেদ চৌধুরী, বিএনপি নেতা সৈয়দ জুবায়ের আলী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সেক্রেটারি শাহীন আজমল, বিএনপি নেতা পারভেজ সাজ্জাদ, জহীর মোল্লাহ, আজাদ বাকির, ডেমক্র্যাট এডভোকেট মজিবর রহমান, যুক্তরাষ্ট্র যুবদলের সেক্রেটারি আবু সাঈদ আহমেদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সেক্রেটারি মাজহারুল ইসলাম জনি, কম্যুনিটি লিডার আব্দুস শহীদ, রানা ফেরদৌস, খান’স টিউটোরিয়ালের প্রেসিডেন্ট নাঈমা খান, বঙ্গবীর এম এ জি ওসমানী স্মৃতি পরিষদের সভাপতি আলহাজ্ব নজমুল চৌধুরী, এটর্নী পেরী ডি সিলভার, কম্যুনিটি এ্যাক্টিভিস্ট খন্দকার ফরহাদ, হাসানুজ্জামান হাসান, চলচ্চিত্রকার ও সেক্টর কমান্ডার্স ফোরামের আবুল বাশার, শো টাইম মিউজিকের আলমগীর খান আলম, বরিশাল বিভাগীয় সমিতির সভাপতি লুৎফর রহমান লাতু, প্রখ্যাত কন্ঠশিল্পী স্বপ্না কাউসার, শাহ মাহবুব এবং কাউসার আহমেদ প্রমুখ।

alt
সকাল ১১টায় শুরু হয়ে সন্ধ্যা ৭টায় শেষ হওয়া এই ‘আনন্দ-সমাবেশ’-শুরু হয় তরমুজ পরিবেশনের মধ্য দিয়ে। ভরদুপুরে পরিবেশন করা হয় ‘প্রিমিয়াম সুইটস’র সুস্বাদু খাবার। অপরাহ্নে পানি-জুইসের পর পান-সুপারিও বাদ যায়নি। সম্প্রীতির আমেজে শিশু-কিশোরদের বিভিন্ন প্রতিযোগিতার পাশাপাশি মহিলারাও মেতে ছিলেন নানা আয়োজনে। সবশেষে বিজয়ী নারী ও শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।


নিউইয়র্কে ‘মুক্তিযুদ্ধের বাংলাদেশ এখন কোন পথে’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সোমবার, ০৩ জুলাই ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:বিশেষ প্রতিনিধি, যুক্তরাষ্ট্র থেকে : নিউইয়র্কে সেক্টর কমান্ডারস ফোরাম যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত এক সেমিনারে বক্তারা বলেছেন, অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক চেতনায় বাংলাদেশকে আরো এগিয়ে নিতে রাজনৈতিক অঙ্গীকারের পাশাপাশি প্রয়োজন সাংস্কৃতিক জাগরণের।

Picture

‘মুক্তিযুদ্ধের বাংলাদেশ এখন কোন পথে’ শীর্ষক এই সেমিনারে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত বাংলাদেশ আজ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে সঠিক পথেই রয়েছে।

alt
 
স্থানীয় সময় ১ জুলাই শনিবার রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন যুক্তরাষ্ট্র সফররত সেক্টর কমান্ডারস ফোরামের মহাসচিব এবং লেখক-সাংবাদিক-মুক্তিযোদ্ধা হারুন হাবীব।সেমিনারে ‘গেস্ট অব অনার’ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. আব্দুস সোবহান গোলাপ।

alt
অন্যান্যের মধ্যে আলোচক ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি কৃষিবিদ ড. সিদ্দিকুর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ও মার্কিন মূলধারার রাজনীতিক মুক্তিযোদ্ধা ও বিজ্ঞানী ড. নূরান নবী, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল শামীম আহসান, অ্যাটর্নি অশোক কর্মকার এবং লেখক ও কবি ফকির ইলিয়াস।

alt

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা হারুন হাবীব এবং ড. আব্দুস সোবহান গোলাপকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

alt
 
ফোরামের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি রাশেদ আহমেদের সভাপতিত্বে এবং নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা লাবলু আনসারের সমন্বয়ে সেমিনারের সঞ্চালক ছিলেন সাংবাদিক আশরাফুল হাসান বুলবুল। সেমিনারের শুরুতে সেক্টর কমান্ডার ফোরামের মহাসচিব হারুন হাবীবের নেতৃত্বে সংগঠনের নবনির্বাচিত কর্মকর্তারা শপথ গ্রহণ করেন।

alt
 
সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ’৭১ এর নতুন কমিটির কর্মকর্তারা হলেন সভাপতি রাশেদ আহমেদ, সহ-সভাপতি হারুন ভূঁইয়া, এম এ বাশার এবং রথীন্দ্রনাথ রায়, সাধারণ সম্পাদক রেজাউল বারী, যুগ্ম সম্পাদক  আব্দুল কাদের মিয়া এবং এম সোলায়মান আলী, সাংগঠনিক সম্পাদক নুরল আলম বাবু, কোষাধ্যক্ষ দেবাশীস দাস বব, দপ্তর সম্পাদক লিয়াকত আলী, প্রচার সম্পাদক শুভ রায়, আইন সম্পাদক রফিক আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক তানভীর হাবীব, সাংস্কৃতিক সম্পাদক শহীদ হাসান, পরিবেশ ও সমাজকল্যাণ সম্পাদক জাফরউল্লাহ, নারী বিষয়ক সম্পাদক সবিতা দাস, যুব সম্পাদক ফাহাদ সোলায়মান। নির্বাহী সদস্যরা হলেন মুক্তিযোদ্ধা সাংবাদিক লাবলু আনসার, মুক্তিযোদ্ধা হারুন চৌধুরী, মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম, আশরাফ আলী খান লিটন, মুক্তিযোদ্ধা এনামুল হক, কামরুল ইসলাম, নান্টু মিয়া এবং সবনম মেহের প্রিয়া।

alt
 
সেমিনারের শেষে মুক্তিযুদ্ধের স্মৃতি জাগানিয়া সঙ্গীতে অংশ নেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান,  শাহ মাহবুব, চন্দ্রা রায় এবং তপন মোদক।

alt

এর আগে অনুষ্ঠানে একাত্তরের মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।


সাবেক ছাত্রনেতা এম জসীম উদ্দিন-এর “রক্সি টেরস” আসছে

সোমবার, ০৩ জুলাই ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ : যুক্তরাষ্ট্র প্রবাসী লেখক, গ্রন্থ প্রণেতা, ঢাকা বিশ^বিদ্যালয়ের ৮০ দশকের ছাত্রনেতা, চিত্র পরিচালক, অভিনেতা ও এক্টিভিষ্ট এম জসীম উদ্দিন রচিত রোমান্টিক উপন্যাস “রক্সি টেরস” শীঘ্রই মোড়ক উন্মোচিত হয়ে বিশ^ বাজারে আসছে। খবর বাপসনিউজ।

Picture

উল্লেখ্য, এম জসীম উদ্দিন রচিত গ্রন্থ আমেরিকান ড্রিম বাংলা ও ইংরেজী ভাষায় প্রকাশিত হয়েছে এবং পাশাপাশি চলচিত্র ও নির্মিত হয়েছে। যার ৭০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে বলে বাপসনিউজকে জানান সংশিষ্ট কর্তৃীপক্ষ।


কংগ্রেসম্যান এডরিয়ানো ইসপায়াট-এর প্রাইড ফোরামে হাকিকুল ইসলাম খোকন

শনিবার, ০১ জুলাই ২০১৭

Picture

বাপসনিঊজ: কংগ্রেসের ফরেন রিলেশান কমিটির অন্যতম সদস্য কংগ্রেসম্যান এডরিয়ানো ইসপায়াট এর উদ্যোগে গত ২৫ জুন রবিবার সকাল ৮টায় ৬০০ ওয়েষ্ট ২১৮ ষ্ট্রীট ম্যানহাটনের জনপ্রিয় ইন্ডিয়ান রোড ফ্যাকেতে ৭ম বার্ষিক প্রাইড ফোরাম অনুষ্ঠিত হয়েছে।খবর বাপসনিঊজ।

alt
ফোরামে কংগ্রেসম্যান এডরিয়ানো ইসপায়াট নিউইয়র্কের সকল মানুষের অধিকার, সকল মানুষের সম্প্রীতি, ন্যায় বিচার প্রতিষ্ঠাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করেন।উক্ত অনুষ্ঠানে নিউইয়র্ক ষ্টেট এ্যাসেম্বলীওমেন কারমিন ডি লা রোসাসহ সিটির ও ষ্টেট-এর নির্বাচিত প্রতিনিধি উপস্থিত ছিলেন।

alt

এতে সাউথ এশিয়ান একমাত্র আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এরসভাপতি সিনিয়র  সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন । ফোরাম শেষে সবাইকে প্রাতঃরাশে আপ্যায়ন করা হয়।


কংগ্রেসম্যান এডরিয়ানো ইসপায়াট-এর প্রাইড ফোরামে হাকিকুল ইসলাম খোকন

শনিবার, ০১ জুলাই ২০১৭

বাপসনিঊজ: কংগ্রেসের ফরেন রিলেশান কমিটির অন্যতম সদস্য কংগ্রেসম্যান এডরিয়ানো ইসপায়াট এর উদ্যোগে গত ২৫ জুন রবিবার সকাল ৮টায় ৬০০ ওয়েষ্ট ২১৮ ষ্ট্রীট ম্যানহাটনের জনপ্রিয় ইন্ডিয়ান রোড ফ্যাকেতে ৭ম বার্ষিক প্রাইড ফোরাম অনুষ্ঠিত হয়েছে।খবর বাপসনিঊজ।


ফোরামে কংগ্রেসম্যান এডরিয়ানো ইসপায়াট নিউইয়র্কের সকল মানুষের অধিকার, সকল মানুষের সম্প্রীতি, ন্যায় বিচার প্রতিষ্ঠাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করেন। উক্ত অনুষ্ঠানে নিউইয়র্ক ষ্টেট এ্যাসেম্বলীওমেন কারমিন ডি লা রোসাসহ সিটির ও ষ্টেট-এর নির্বাচিত প্রতিনিধি উপস্থিত ছিলেন।

alt

এতে সাউথ এশিয়ান একমাত্র আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এরসভাপতি সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন । ফোরাম শেষে সবাইকে প্রাতঃরাশে আপ্যায়ন করা হয়।


শেখ হাসিনা মঞ্চের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

শনিবার, ০১ জুলাই ২০১৭

Picture

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ :ধর্মীয় উৎসব আমেজে অনুষ্ঠিত হয়েছেশেখ হাসিনা মঞ্চে যুক্তরাষ্ট্রে ’র ইফতার ও দোয়া মাহফিল। খবর বাপসনিউজ। গত ১৯ জুন সোমবার বাঙ্গালী মালিকানায় নব প্রতিষ্ঠিত আল নূর হালাল চাইনিজ এন্ড ইন্ডিয়ান রেষ্ঠুরেন্টে (৩৯-০৪-৬৪ ষ্ট্রীট, উডসাইড, নিউইয়র্ক এনওয়াই-১১৩৭৭১।

শেখ হাসিনা মঞ্চে যুক্তরাষ্ট্রের সভাপতি হাজী জালাল উদ্দিন জলিলেন সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কায়কোবাদ খানের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন ।

alt

বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য মনিরুল ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি শাহে আলম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ও শেখ হাসিনা মঞ্চের উপদেষ্টা ড. প্রদীপ রঞ্জন কর, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ও শেখ হাসিনা মঞ্চের উপদেষ্টা হাকিকুল ইসলাম খোকন, সহ সভাপতি আবুল কাশেম,জনসংযোগ বিষয়ক সম্পাদক কাজী কয়েস আহমেদ, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহীন আজমল মুক্তিযোদ্ধা হিরু ভূইয়া, শেখ হাসিনা মঞ্চের উপদেষ্টা আকতার হোসেন, মুক্তিযোদ্ধা গোলাম কুদ্দুস, মুক্তিযোদ্ধা নুরে আজম বাবু আ:লীগনেতা

alt

আশাফ মাসুক,,প্রকৌশলী মিজানুর রহমান, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম ভূইয়া, যুক্তরাষ্ট্র জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লস্কর মইজুর রহমান জুয়েল, যুক্তরাষ্ট্র আওয়ামী স্¦েচ্ছাসেবক লীগের সহ- সভাপতি দুরুদ মিয়া রুনেল, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক জাহাঙ্গীর এইচ মিয়া, খসরুল আলম প্রমুখ ।

alt

ইফতার মাহফিলে উপস্থিত সকলেই সফল ও সুন্দর ইফতার পরিবেশনার প্রসংশা করেছেন।

alt

দোয়া পরিচালনা করেন জালাল উদ্দিন জলিল ও মোনাজাত পরিচালনা করেন সাবেক সংসদ সদস্য মনিরুল ইসলাম।

alt

ইফাতার আয়োজনে ছিল সুস্বাদু ও রকমারী পরিবেশনা, নানা ধরনের ফলমুল, নৈশভোজ ছিল রকমারী আয়োজনের যা সচরাচর বাংলাদেশী রেষ্টুরেন্ট গুলিতে পরিবেশন করা হয় না বলে এ প্রতিনিধিকে জানান অতিথিগণ।

alt

কারন বাংলাদেশী রেষ্টুরেন্টের ইফতার গুলি বেশীর ভাগই ঠান্ডা থাকে বলে জানান এ প্রতিনিধিকে।সবার প্রারম্ভে ১৯৭৫-এর ১৫ আগষ্ট স্বপরিবারে

alt

নিহত জাতির জনক বঙ্গবন্ধু, ডাঢা কেন্দ্রিয় কারাগারে চার জাতীয় নেতা, একাত্তর-এর মুক্তিযুদ্ধ ও ১৯৫২- এর মহান ভাষা আন্দোলনসহ আজ পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্মরনে সভায় দাঁড়িয়ে এক মিনটি কাল নিরাবতা পালন করা হয়।


বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি শাহে আলমের ঢাকার উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ

শুক্রবার, ২৩ জুন ২০১৭

Picture

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ : বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি নব্বইয়ের গণ-আন্দোলনের অন্যতম সংগঠক,বরিশাল জেলার বানারীপাড়ার-উজিরপুরের গনমানুষের রাজনীতিক প্রাণ, সৎ, ত্যাগী, নির্ভীক রাজপথের লড়াকু নেতা শাহে আলম ও সহধর্মিনী আতিয়া আলম মিলি এবং ছোট ছেলে আরাফ ইয়াসির গত ২০ জুন মঙ্গলবার সকাল ১১টায় আমিরাত এয়ার লাইনে নিউইয়র্কের আন্তজার্তিক জন এফ কেনেডী (জেএফকে) এয়ার পোর্ট থেকে ঢাকার উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করেছেন।

alt

উল্লেখ্য,তিনি তার তনয় আরাফ ইয়াসির ৮ জুন বৃহষ্পতিবার ইউনিভার্সিটি অব টরন্টো থেকে অর্থনীতিতে সম্মান গ্রেজুয়েশন সম্পন্ন করেছেন।

alt

সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে ছলের গ্রেজুয়েশনে আমন্ত্রিত হয়ে অংশ নিতে শাহে আলম সহধর্মিনী  আতিয়া আলম মিলি ও ছোট ছেলে আরাফ ইয়াসিরকে নিয়ে ৩ জুন শনিবার সকাল ৭টায় নিউইয়র্ক লাগডিয়া এয়ারপোর্ট থেকে কানাডার টোরন্টো যান। এবং১৪ জুন কানাডার টোরন্টো এয়ারপোর্ট থেকে নিউইয়র্ক লাগডিয়া এয়ারপোটএ আসেন। খবর বাপসনিঊজ।

alt
কানাডা ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। স্বপরিবারে বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন।

alt

তিনি ঢাকার উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ কালে তাদের জেএফকেতে বিদায় জানান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগসহ সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ,প্রবাসী বরিশাল বিভাগবাসী ও বাংলাদেশ ছাত্ররীগের প্রাক্তন নেতৃবৃন্দ।