Editors

Slideshows

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/455188Hasina__Bangla_BimaN___SaKiL.jpg

দাবি পূরণের আশ্বাস প্রধানমন্ত্

বষ্টনবাংলা নিউজ ঃ দাবি-দাওয়া বাস্তবায়নে আলোচনা না করে আন্দোলন করার জন্য পাইলটরা প্রধানমন্ত্রীর কাছে দুঃখ প্রকাশ করে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। পাইলটদের আন্দোলনের কারণে ফ্লাইটসূচিতে জটিলতা দেখা দেয়ায় যাত্রীদের কাছে দুঃখ See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/701424image_Luseana___sakil___0.jpg

লুইজিয়ানায় আকাশলীনা‘র বাৎসরিক

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ লুইজিয়ানা থেকে ঃ গত ৩০শে অক্টোবর শনিবার সনধ্যায় লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটির ইণ্টারন্যাশনাল কালচারাল সেণ্টারে উদযাপিত হলো আকাশলীনা-র বাৎসরিক বাংলা সাহিত্য ও See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/156699hansen_Clac__.jpg

ইতিহাসের নায়ক মিশিগান থেকে বিজ

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ ইতিহাস সৃষ্টিকারী নির্বাচনে ডেমক্র্যাটরা হাউজের আধিপত্য ধরে রাখতে সক্ষম হলো না। সিনেটে নিজেদের নিয়ন্ত্রণ অক্ষুন্ন রাখতে সক্ষম হলেও আসন হারিয়েছে কয়েকটি। See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/266829B_N_P___NY___SaKil.jpg

বিএনপি চেয়ারপারসনের অফিসে পুলি

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস্থ আলাউদ্দিন রেষ্টুরেন্টের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি তাৎক্ষণিক এক বিক্ষোভ সমাবেশ করেছে। এই See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

জাতীয় পার্টি’র প্রেসিডিয়াম মেম্বার আজম খানকে নিউইয়র্ক সিটি কমিটির সংবর্ধনা

সোমবার, ১৩ জুলাই ২০১৫

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:জাতীয় পার্টি নিউইয়র্ক সিটি কমিটির উদ্যোগে ইফতার মাহফিল এবং পার্টির বর্তমান প্রেসিডিয়াম মেম্বার ও সাবেক সাংসদ আজম খানকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত হয়। গত ১১ জুলাই শনিবার নিউইয়র্কের এস্টোরিয়াস্থ সুন্দরবন রেস্টুরেন্টে এক জাকজমকপূর্ন ভাবগম্ভির পরিবেশে পবিত্র রমজানের ইফতার ও দোয়া মাহফিল এবং বর্তমান প্রেসিডিয়াম মেম্বার ও সাবেক সাংসদ আজম খানকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত হয়। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে জাপা সিটি কমিটির সভাপতি শুভংকর গাঙ্গুলী’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক  মনিরুজ্জামান এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্টির চেয়ারম্যানের প্রবাসী বিষয়ক উপদেষ্টা মুক্তিযোদ্ধা গোলাম মেরাজ,  জাপার প্রধান সমন্বয়কারী আব্দুন নুর বড় ভূইয়া, জাপার উপদেষ্টা গিয়াস মজুমদার, জাপার ভারপ্রাপ্ত সভাপতি হাজী আব্দুর রহমান, জাপার সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু, কেন্দ্রীয় সদস্য ও জাপার সিনিয়র সহ-সভাপতি জসীম উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় সদস্য ও জাপার উপদেষ্টা মাহবুবুর রহমান চৌধুরী, জাপার উপদেষ্টা সাবেক কমিশনার মোঃ আলী, জাপার সহ-সভাপতি এডভোকেট হারিস প্রমুখ। সভায় আরো বক্তব্য রাখেন নিউইয়র্ক স্টেট কমিটির সভাপতি এডভোকেট মোঃ হানিফ, সাধারণ সম্পাদক ফিরোজ হাসান মিলন, জাতীয় যুব সংহতির সিনিয়র সহ-সভাপতি ফেরদৌস ওয়াহিদ, মহিলা সম্পাদিকা জেসমিন আক্তার চৌধুরী, মহিলা সহ-সম্পাদিকা শাহনাজ বেগম, মুক্তিযোদ্ধা আলমগীর কবীর কাজল, মুক্তিযোদ্ধা গিয়াস আহমেদ, মোঃ মান্নান, হোসনে আরা রুবি ও সেবু রহমান।

Picture
সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত এবং ইফতারের পূর্বে দোয়া ও মিলাদ পরিচালনা করেন এডভোকেট মোঃ হানিফ।  সংবর্ধনা সভায়  আজম খান বলেন, বাংলাদেশের মানুষ এখন শান্তিতে বসবাস করছে। পবিত্র রমজান উপলক্ষে সকল পণ্যের দ্রব্য মূল্য সাধারণ জনগনের ক্রয় ক্ষমতার মধ্যে আছে। আমাদের চেয়ারম্যান এরশাদ সাহেবের শাসন আমসলে বাংলাদেশের যে উন্নয়ন হয়েছিল, তারই ধারাবাহিকতা বজায় রেখে বর্তমান আওয়ামী লীগ সরকার উন্নয়ন অব্যাহত রেখেছে। তিনি আরো বলেন বর্তমান সরকারের অনেক ক্ষেত্রেই উন্নয়নের সফলতা এসেছে কিন্তুু বাস্তবে জনগনের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। গুম, খুন, ধর্ষন দূর্নীতিতে সরকরের সকল পর্যায়ে একটি সিন্ডিকেট তৈরী হয়েছে। এমন কোন সরকারী প্রতিষ্ঠান নেই যেখানে ঘুষ না দিয়ে কোন কাজ করা যায় না। তিনি বলেন বর্তমান সংসদে বিরোধী দল হিসাবে জাতীয় পার্টি জনগণের স্বার্থ বিরোধী কোন বিল পাস করতে দেয়নি ভবিষ্যতেও দিবে না। এ ব্যাপারে জাতীয় পার্টি অঙ্গিকারাবদ্ধ। পরিশেষে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির কর্মকান্ডতে তিনি খুশী ও সন্তোষ্ট । বর্তমান জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখা কেন্দ্রীয় কমিটির সাথে কাজ চালিয়ে যাবে। প্রবাসী সকল বাংলাদেশী ভাই বোনদেরকে চেয়ারম্যান এরশাদ সাহেবের পক্ষ থেকে ঈদ মোবারক ও সালাম জানানো হয়। 


হবিগঞ্জ জেলা কল্যান সমিতি যুক্তরাষ্ট্র-এর ইফতার ও দোয়া মাহফিল ২০১৫

সোমবার, ১৩ জুলাই ২০১৫

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:গত ৫ জুলাই,রবিবার  উৎসব মুখর  ও বিপুল সংখ্যক লোকের  সমাগমে  ব্রঙ্কস এর ২০৪ ষ্টীট মজা রেষ্টুরেন্টে । এড: নাছির উদ্দীন  এর সভাপতিত্বে  এবং  শফি উদ্দীন তালুকদার  এর পরিচালনায় হবিগঞ্জ  জেলা কল্যান  সমিতির  ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্টিত হয় ।  অনুষ্টানে  উপস্থিত বিশিষ্ট জনের মধ্যে বক্ত্যব রাখেন লিয়াকত  আলী চেয়ারম্যান । তাজুল ইসলাম চেয়ারম্যান। বীর মুক্তিযুদ্বা প্রফেসার ফজলুল হক । ব্রঙ্কস এর  বিশিষ্ট  সমাজ সেবক  আব্দুস শহিদ। জালালাবাদ  এসোসিয়েশন এর উপদেষ্টা  মোবাশ্বির  হোসেন  চৌধুরী। 

Picture

ব্রঙ্কসজামে-মসজিদের সেক্রেটারী জনাব-ইকবাল হোসেন । সৈয়দ সহিদুল হক আবদাল সভাপতি হবিগঞ্জ সদর সমিতি। অনুষ্টান শুরুতেই হবিগঞ্জ  জেলা কল্যান সমিতির  বনভোজন  উৎযাপন কমিটির  আহবায়ক সৈয়দ কামাল উদ্দীন  আহমদ উপস্থিত সবাইকে আগামী ২৬ জুলাই  বনভোজন  যাওয়ার জন্য আমন্ত্রণ জানান। সমিতির সভাপতি এড নাছির উদ্দীন তার বক্তবে আগত  সকল  সম্মানীত  অতিতি ও সমিতি  সকল  সদস্যকে ধন্যবাদ  জানান । এবং মজাদার ইফতার ব্যবস্থাপনার জন্য বিশেষ  করে ধন্যবাদ জানান সমিতির সাংগঠনিক সম্পাদক  আকবর হোসেন স্বপ্ন ও সহ-সাংগঠনিক  সম্পাদক  সাব্বির হোসেনকে।

alt

ইফতার ও দোয়া মাহফিলে মহাগ্রন্থ আল-কোরান থেকে তেলাওয়াত ও মিলাদ  পরিচালনা করেন  সমাজ কল্যান সম্পাদক কারী সৈয়দ মোশারফ হোসেন এবং সমিতির সাবেক সভাপতি  নজরুল  ইসলাম চৌধুরী ও সমিতির পাউন্ডার সদস্য কাশেম আলীর রোগমুক্তির জন্য বিশেষ মোনাজাত করেন সমিতি সদস্য  মৌওলানা শাহান ইয়াহিয়া। অনুষ্টানে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ  জেলা কল্যান সমিতির কার্য্যকরি কমিটি সদস্য, সম্মানীত উপদেষ্টা  পরিষদের সদস্য, সম্মানীত সকল সদস্য ও আমন্ত্রিত হবিগঞ্জবাসী ।


যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান আগামী ১৯শে জুলাই

সোমবার, ১৩ জুলাই ২০১৫

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান আগামী ১৯শে জুলাই

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:আগামী ১৯শে জুলাই, রবিবার সন্ধ্যা ৮টার সময় জ্যাকসন হাইটসের পালকি পাটি সেন্টারে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে স্বাধীনতার পক্ষের সবাইকে আমন্ত্রন জানিয়েছেন ভারপ্রাপ্ত সভাপতি আকতার হোসেন ও সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ।খবর বাপসনিঊজ:

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন এবং সবাইকে ঈদ মোবারক ও জানিয়েছেন ।


যুক্তরাষ্ট্র আ.লীগ সভাপতি ড.সিদ্দিকের বাংলাদেশ গমন: আকতার হোসেন ভারপ্রাপ্ত সভাপতি

সোমবার, ১৩ জুলাই ২০১৫

বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান সস্ত্রীক ৮ জুন বুধবার বাংলাদেশ সফরে গেলেন। ড. সিদ্দিকুর রহমান দুই সপ্তাহের মতো বাংলাদেশে অবস্থান করবেন বলে জানা গেছে।

Picture

সভাপতি ড. সিদ্দিকুর রহমান বাংলাদেশ সফরকালীন সময়ে দলের অন্যতম সহ সভাপতি আকতার হোসেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন বলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ প্রতিনিধিকে জানান। আকতার হোসেন ইতিপূবেও একাধিকবার দলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। উল্লেখ্য, ড. সিদ্দিকুর রহমানের স্ত্রী শাহানারা রহমান দলের কার্যনির্বাহী পরিষদের প্রথম সদস্য।


নিউইয়র্ক মাহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শিবলী ছাদেক শিবলি কে তার পদ থেকে অব্যহতি প্রদান

সোমবার, ১৩ জুলাই ২০১৫

Picture

হাকিকুল ইসলাম খোকন:বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি কমান্ডার নূরন্নবী ও সাধারন সম্পাদক ইমদাদ চৌ: সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্রের ৪৬(ক) ধারা মতে প্রতিষ্ঠানিক শৃংখলা ভঙ্গের কারণে নিউইর্য়ক মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শিবলী ছাদেক শিবলিকে তার পদ থেকে অব্যহতি প্রদান করেন।


জেএসডি নেতা হারুন - এর পিতা এসকান্দার আলীর মৃত্যুতে যুক্তরাষ্ট্র জেএসডির শোক

সোমবার, ১৩ জুলাই ২০১৫

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিউজ: জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি যুক্তরাষ্ট্র শাখার নেতা হারুন- অর রশীদ এর পিতা এসকান্দার আলী (৯০) গত ২৮ জুন সোমবার অপরাহৃ ২ টায় নোয়াখালীর মাঈজদির প্রাইম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইত্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। খবর বাপসনিউজ।

মৃত্যুকালে এসকান্দার আলী, স্ত্রী, ৬ পুত্র ও ১ কন্যাসহ অসংখ্যক নাতী-নাতনী, আতœীয় স্বজন এবং গুনগ্রাহী রেখে গেছেন।

উল্লেখ্য, এসকান্দার আলী জুনের মাঝামাঝি  দুই পুত্র ,নাতী- নাতনীদের সাথে সময় কাটাতে দেশে গিয়েছিলেন। মরহুমের ৪ পুত্র ও ১ কন্যা নিউইয়র্কে বসবাস করেন। হারুন অর রশীদ নিউইয়র্কের ব্রুুকলীনে বসবাস করেন। মরহুমের মেয়ের জামাতা সামসু জেএসডি’র রাজনীতির সাথেই সম্পৃত।

হারুন অর রশীদ এর পিতা ও সামসুর শ্বশুড় এসকান্দার আলী মৃত্যুতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজি আনোয়ার হোসেন লিটন ও সাধারন সম্পাদক সামসুউদ্দিন আহমেদ শামীম এক বিবৃতিতে গভীর শেঅক প্রকাশ ও শোক সন্তত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।


চৌমুহনীর মেয়রকে সংবর্ধনা

রবিবার, ১২ জুলাই ২০১৫

হাকিকুল ইসলাম খোকন:বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :বৃহত্তর নোয়াখালীর প্রাণকেন্দ্র প্রথম শ্রেণীর চৌমুহনী পৌরসভার মেয়র আক্তার হোসেন ফয়সলকে নিউইয়র্কে প্রবাসীদের পক্ষ থেকে গণসংবর্ধনা দেওয়া হয়েছে। সকল দলমতের উর্ধ্বে ‘চৌমুহনী পৌর প্রবাসী’র আয়োজনে ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ড এভিনিইউয়ের রাধুনী সুইটস্ এন্ড রেস্টুরেন্টে শুক্রবার এই গণসংবর্ধনা অনুষ্ঠিত। এই উপলক্ষে ইফতার পার্টি ও আলোচনা সভায় চৌমুহনী পৌর এলাকার বাসিন্দা ছাড়াও নোয়াখালী সমিতির নেতৃবৃন্দ, নোয়াখালীর বিভিন্ন উপজেলার প্রবাসী এবং নিউইয়র্ক ছাড়াও অন্যান্য স্টেট থেকেও প্রবাসীরা অংশগ্রহণ করেন।

Picture
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বাংলাদেশ শ্রমিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, সাবেক পাকিস্তান জাতীয় পরিষদ সদস্য, বাংলাদেশের সাবেক সংসদ সদস্য, বৃহত্তর নোয়াখালীর সাবেক গভর্নর জননেতা মরহুম নুরুল হকের দৌহিত্র আক্তার হোসেন ফয়সলের সংবর্ধনাটি প্রবাসী নোয়াখালীর বাসিন্দাদের মিলন মেলায় পরিণত হয়। পুরো সংবর্ধনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অনুষ্ঠানের মূখ্য আয়োজক নুরুল আমিন বাবু। শুরুতেই মেয়রকে ফুল দিয়ে বরণ করেন সাংবাদিক রুদ্র মাসুদ, প্রকৌশলী আনোয়ার হোসেন, তৌহিদুল ইসলাম রনি, মুনির হোসেন সৌরব, মিজানুর রহমান, নুরুল ইসলামসহ প্রবাসীবৃন্দ। পরে আয়োজকদের পক্ষ থেকে নুরুল আমিন বাবু ও নজরুল ইসলাম মিরন মেয়র আক্তার হোসেন ফয়সলকে ক্রেস্ট প্রদান করেন।
নিউইয়র্কস্থ নোয়াখালী সমিতির সাবেক সাধারণ সম্পাদক তাজু মিয়ার সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রবাসী নেতৃবৃন্দ। ইফতারপূর্ব দোয়া পরিচালনা করেন নোয়াখালী সমিতির সাবেক সভাপতি মফিজুর রহমান।
সংবর্ধিত অতিথি চৌমুহনী পৌরসভার মেয়র আক্তার হোসেন ফয়সল তাঁর বক্তব্যে দেড়’শ বছরের পুরনো বাণিজ্য কেন্দ্র চৌমুহনীর বাণিজ্যিক গুরুত্ব তুলে ধরে বলেন, পূর্বের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে চৌমুহনীতে যোগাযোগ অবকাঠামো ভালো। যানজট মুক্ত করতে সড়কের উন্নয়ন শেষ পর্যায়ে। প্রবাসীরা দেশের অর্থনৈতিক অগ্রগতিতে অবদান রাখছে। চৌমুহনীতে প্রবাসীদের যে কোন ধরনের বিনিয়োগে অগ্রাধিকার ও সুরক্ষা প্রদানের নিশ্চয়তা দেন মেয়র।


জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর মহান মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক বিয়ানীবাজার আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি এম এ আজিজ আর নেই

রবিবার, ১২ জুলাই ২০১৫

Picture
নিউইয়র্ক স্টেট আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান মিয়া ও সাধারন সম্পাদক শাহীন আজমল শাহিন ও স্টেট আওয়ামীলীগের সহ সভাপতি কামাল আহমদ, মহিউদ্দিন মহি,কার্য নির্বাহী সদস্য ফখরুল আহমদ, স্টেট আওয়ামীলীগের যুব ত্রুীড়া বিষয়ক সম্পাদক দাবিদ হাসান স্বপন, তথ্য ও গবেষণা সম্পাদক জাকির হোসেন সহ স্টেট আওয়ামীলীগের সকলের পক্ষথেকে বিয়ানীবাজার আওয়ামীলীগের প্রতিষ্টাতা সভাপতি কসবার এম এ আজিজ সাহেবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ।


ধর্মীয় আবেশে বিয়ানীবাজার সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

রবিবার, ১২ জুলাই ২০১৫

বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :পবিত্র রমজান উপলক্ষ্যে চমৎকার আয়োজন আর ধর্মীয় আবেশে অনুষ্ঠিত হলো বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ’র বার্ষিক ইফতার মাহফিল। গত ৫ জুলাই রোববার ওজনপার্কের ক্রীষ্টাল প্যালেসে এই মাহফিলের আয়োজন করা হয়। এদিকে সমিতির নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। খবর ইউএনএ’র।
মাহফিলের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা মাহমুদুল হাসান। মাহফিলে উপস্থিত সুধীদের স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমিতির সভাপতি আজিমুর রহমান বুরহান। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মুহিবুর রহমান রুহুল। সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য কর্মকর্তা মাহফিলে যোগদানকারী সুধীদের স্বাগত জানান। মাহফিলের দোয়ায় সমিতির সার্বিক কল্যাণ সহ দেশবাসী ও প্রবাসী বাংলাদেশীদের সুখ-সমৃদ্ধি কামনা করা হয়।

ধর্মীয় আবেশে বিয়ানীবাজার সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত  

সিলেটের প্রবাসী বিয়ানীবাজারবাসীদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন এই সমিতির ইফতার মাহফিলে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি আজমল হোসেন কুনু, সাবেক সভাপতি কামাল আহমেদ, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সভাপতি বদরুল হোসেন খান, সমিতির উপদেষ্টা আব্দুস শক্কুর, শামছুদ্দিন, সাবেক উপদেষ্টা আব্দুর রাজ্জাক, সাবেক সভাপতি বুরহান উদ্দিন কপিল, বাংলাদেশ সোসাইটির সাবেক সহ সভাপতি আতাউর রহমান সেলিম ও যুগ্ম সম্পাদক ওসমান চৌধুরী, সাহিত্য সম্পাদক ওয়াহিদ কাজী এলিন, বিশিষ্ট বিয়ানীবাজারবাসী একলিমুজ্জামান নুনু, মুজিব আহমেদ তোতা, মাসুদুল হক ছানু, আজিজুর রহমান পাখি, মোস্তফা কামাল, গোলাম মর্তুজা, সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক ও কমিউনিটি বোর্ড মেম্বার মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, সাবেক সাধারণ সম্পাদক শামীম আহমেদ প্রমুখ।
সমিতির ইফতার মাহফিল সফল করতে সার্বিক সহযোগিতায় ছিলেন গৌছ খান, মোহাম্মদ আই জহিরুল, হেলিম উদ্দিন, মোহাম্মদ আমিনুল হোসেন, আহমদ মুস্তাফা, রোহান শাহিন, নজরুল ইসলাম, মোহাম্মদ জয়নুল হক, ফাহমিদা আক্তার, নুরুল ইসলাম, বাজার উদ্দিন, মোহাম্মদ এ আহাদ, সহিদুল ইসলাম দুখু, আব্দুস শাকুর খান মাখন, হাফিজুর রহমান, আব্দুস সবুর, আমিনুল হোসেন ও জাকির হোসেন।


যুক্তরাষ্ট্রে সৈন্য কমছে ৪০ হাজার

রবিবার, ১২ জুলাই ২০১৫

ওসমান গনি :বস্টন বাংলা নিউজ : বাপ্ নিউজ : বস্টন থেকে : যুক্তরাষ্ট্র ২০১৭ সালের শেষ নাগাদ দেশ ও বিদেশে থাকা তাদের ৪০ হাজার সৈন্য কমাবে। মঙ্গলবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এ কথা জানান। মন্ত্রণালয়ের খবরে জানানো হয়, ব্যয় কমানোর অংশ হিসেবে মার্কিন সেনাবাহিনী থেকে ১৭ হাজার বেসামরিক কর্মীকেও ছাঁটাই করা হবে। মার্কিন সেনাবাহিনীর এই পরিকল্পনা চলতি সপ্তাহের শেষ দিকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হতে পারে। পরিকল্পনা বাস্তবায়িত হলে ২০১৭ সালের শেষ নাগাদ যুক্তরাষ্ট্রের সেনা সংখ্যা কমে সাড়ে চার লাখ দাঁড়াবে।
উল্লেখ্য, ইরাক ও আফগানিস্তান যুদ্ধের সময় যুক্তরাষ্ট্রের সেনাসদস্য সর্বোচ্চ ছিল। ওই সময় মার্কিন সেনাবাহিনীতে পুরুষ ও নারী মিলে প্রায় পাঁচ লাখ ৭০ হাজার সদস্য ছিল। এই বিপুল পরিমাণ সেনা কমিয়ে আনার প্রস্তাবটি দীর্ঘ দিন ধরে ঝুলে রয়েছে। গত বছরের গোড়ার দিকে তখনকার পেন্টাগন প্রধান চাক হ্যাগেল দুই ব্যয়বহুল বিদেশী যুদ্ধের পর সক্রিয় সেনাসংখ্যা কমিয়ে আনার প্রস্তাব দিয়েছিলেন। আফগানিস্তানে এখনো দেশটির ১০ হাজার সেনা মোতায়েন রয়েছে। প্রেসিডেন্ট বারাক ওবামা ২০১০ সালে ইরাক অভিযান সমাপ্ত ঘোষণা করলে সেখান থেকে প্রায় সব সেনা প্রত্যাহার করা হয়। তবে আইএসের উত্থানের পর তাদের বিরুদ্ধে লড়াইয়ে ইরাকি বাহিনীকে সহায়তার জন্য দেশটিতে এখনো প্রায় সাড়ে ৩০০ মার্কিন সেনাসদস্য মোতায়েন রয়েছে। এ ছাড়া সিরিয়া বিদ্রোহীদের প্রশিক্ষণের জন্য সেখানেও কিছু মার্কিন সেনা মোতায়েন রয়েছে।

Picture


সৈন্যসংখ্যা কমানোর এই পরিকল্পনা বাস্তবায়িত হলে ১৯৪০ সালের পর এবারই প্রথম যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীতে সেনাসংখ্যা এতটা কম হবে। ১৯৪১ সালে অনুষ্ঠিত দ্বিতীয় বিশ্বযুদ্ধে যোগ দেয়ার আগের বছরে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী নিয়োজিত সৈন্যসংখ্যা ছিল দুই লাখ ৭০ হাজার। ২০০১ সালের ১১ সেপ্টেম্বর টুইন টাওয়ারে হামলার আগের বছর সৈন্যসংখ্যা ছিল চার লাখ ৮০ হাজার। আগামী অক্টোবরে বাজেট হ্রাস কার্যকর হলে সেনাবাহিনী থেকে আরো ৩০ হাজার সৈন্য ছাঁটাই করা হবে বলে ইউএসএ টুডে জানিয়েছে।
এদিকে, আইএসের বিরুদ্ধে লড়তে প্রশিক্ষণ নিচ্ছে মাত্র ৬০ সিরিয়ান। এএফপি জানায়, ইসলামিক স্টেট গ্রুপের মোকাবেলা করতে যুক্তরাষ্ট্র সিরিয়ার মাত্র ৬০ বিদ্রোহীকে প্রশিক্ষণ দিচ্ছে। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী অ্যাশটন কার্টার এ কথা বলেন। তিনি জানান, যা আশা করা হয়েছিল তার চেয়ে অনেক কম বিদ্রোহী এই প্রশিক্ষণে অংশ নিচ্ছে। এই মন্তব্যকে ওবামা প্রশাসনের সামরিক কৌশলের সমালোচনা বলে মনে করা হচ্ছে। এর আগে মার্কিন সিনেটর জন ম্যাককেইন বলেন, যুক্তরাষ্ট্র চরমপন্থীদের বিরুদ্ধে এই যুদ্ধে ‘হেরে যাচ্ছে’। আইএস যোদ্ধারা সিরিয়া ও ইরাকের একটি বড় অংশ নিজেদের দখলে নিয়েছে।


শরীয়তপুর সমিতির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রবিবার, ১২ জুলাই ২০১৫

বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :গত ৫ জুলাই উড সাইডের কুইন্স প্যালেসে প্রবাসী শরীয়তপুর সমিতি ধর্মীয় আলোচনা, ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে । আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবাসী শরীয়তপুর সমিতি ইউএসএ-র সভাপতি ইমতিয়াজ হোসেন জামাল, স্বাগত বক্তব্য করেন সংগঠনের সাধারণ সম্পাদক এ কে এম বোরহান মাসুদ । আমন্ত্রিত অতিথিদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য দেন ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানের আহ্বায়ক নুর জামান মাঝি ও অনুষ্ঠান সঞ্চালনা করেন সদস্য সচিব রিয়াদ আহমেদ ।

শরীয়তপুর সমিতির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  

অনুষ্ঠানে ধর্মীয় আলোচনা করেন ক্বারী মোঃ রহমত উল্লাহ মজিদি ও হাফেজ মোহাম্মদ মোস্তফা । আলোচনায় অংশ গ্রহন করেন সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান দুলাল, পান্নু সরদার, বাংালাদেশ সোসাইটির সিনিয়র সহ-সভাপতি মহিউদ্দিন দেওয়অন, যুগ্ম আহ্বায়ক কাউসার চৌধুরী সোহাগ, রুমন খন্দকার, সৈয়দ আহমেদ, মোঃ আলাউদ্দিন মিলন, ফারুক ঢালী প্রমূখ । মঞ্চে উপ্িস্তত ছিলেন সারোয়ার হোসেন মোল্লা, রতন শরীফ সরকার, শাজাহান কবির মোবারক, আবুল হাসেম বাবুল, নুরুল ইসলাম, হাবিবুল্লা সরকার, গিয়াস উদ্দিন ব্যাপারী, হাবিব ঢালী, আকবর চৌধুরী, জাহাঙ্গীর কবির পল্টু প্রমুখ ।

Sariyotpur-Samity 

সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মনোয়ার হোসেন, এম রহমাান এব্রাহিম, আব্দুল মান্নান ঢালী, বিল্লাল হোসেন লাকুনিয়া, মোঃ বাবুল মোল্লা, মতিন কাজী, শেখ আজহার আলী, মিজানুর রহমান সেলিম, হুমায়ুন কবীর, বাবুল খালাসী, বুলবুল মালিক ক্যাপ্টেন , আলী আক্কাস, মোঃ মোস্তাফিজুর রহমান, আকবর সরকার, মোঃ হুমায়ুন কবির, কামাল উদ্দিন দিপু, আলমগীর হোসেন,নুরুল আই খান পন্নু, হবিবুর রহমান তুহিন, তালাত মাহমুদ, মুরাদ হোসেন, মহসীন কবির, আহাদ উদ্দিন প্রমূখ ।প্রবাসী শরীয়তপুর সমিতি ধর্মীয় আলোচনা, ইফতার ও দোয়া মাহফিলের অনুষ্ঠানে শরীয়তপুরবাসী ছাড়াও কমিউনিটির বিভিন্ন সংগঠনের প্রতিনিধি উপস্তিত ছিলেন ।