Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

নিউইয়র্কে বর্ণাঢ্য অনুষ্ঠানে অভিষিক্ত হলেন নবনির্বাচিত কর্মকর্তারা : ‘বিয়ানীবাজার সমিতি প্রবাসে রোল মডেল’

শুক্রবার, ০১ জানুয়ারী ২০১৬

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :বর্ণাঢ্য আয়োজনে অভিষিক্ত হলেন যুক্তরাষ্ট্রের অন্যতম বৃহৎ আঞ্চলিক সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির নবনির্বাচিত কর্মকর্তারা। গত ২৭ ডিসেম্বর রোববার সন্ধ্যায় ওজন পার্কের ক্রিস্টাল ব্লু হলে অনুষ্ঠিত জমকালো অনুষ্ঠানে সপরিবারে বিয়ানীবাজারবাসীর স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে অভিষিক্ত কর্মকর্তারা প্রবাসে বিয়ানীবাজারবাসীর মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধন সুরা ও মানবিক কল্যাণে সংগঠনকে আরো গতিশীল ও কার্যকর করার প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটি, জালালাবাদ এসোসিয়েশন এবং বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির সাবেক সভাপতি কামাল আহমেদ। দুই পর্বের অনুষ্ঠানের অভিষেক পর্বে সভাপতিত্ব করেন সমিতির বিদায়ী সভাপতি আজিমুর রহমান বোরহান। অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি মাসুদুল হক ছানু ও সাধারণ সম্পাদক মহিবুর রহমান রহুলসহ নবনির্বাচিত কর্মকর্তাদের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়। পরপর তিন মেয়াদে একটানা ৬ বছর সফলতার সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে সমিতিকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার স্বীকৃতিস্বরূপ বিদায়ী সভাপতি আজিমুর রহমান বোরহানকে সর্বস্তরের বিয়ানীবাজারবাসীর প থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। একইসঙ্গে বিদায়ী কমিটির পে থেকেও নবনির্বাচিত সভাপতিকে ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি মাসুদুল হক ছানুকে শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচিত কমিশনার মো. আনোয়ার হোসেন। এসময় নির্বাচন কমিশনার মোস্তফা কামাল, আবুল হোসেন ও রিজু মোহাম্মদ উপস্থিত ছিলেন।

B Bazar

প্রধান নির্বাচন কমিশনার মো. আনোয়ার হোসেন বলেন, আমরা আমাদের নিরপেতা বজায় রেখে একটি সুন্দর নির্বাচন উপহার দেওয়ার চেষ্টা করেছি। আমার বিশ্বাস, নতুন কমিটির কর্মকর্তারা সমিতির অগ্রযাত্রা অব্যাহত রাখবেন এবং বিয়ানীবাজারবাসীর কল্যাণে কাজ করে যাবেন।
অনুষ্ঠানে বিদায়ী সভাপতি আজিমুর রহমান বোরহান বিয়ানীবাজারবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আপনাদের আন্তরিক সহযোগিতায় বিগত ছয় বছরে আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করেছি। তারপরও অনেক কাজ অসমাপ্ত রয়ে গেছে। বিয়ানীবাজারবাসীর কল্যাণে নতুন কমিটি সবার সহযোগিতায় অসমাপ্ত কাজ সমাপ্ত করবেন এই আশাবাদ ব্যক্ত করছি। নতুন কমিটির প্রতি সবসময় আমার সর্বাত্মক সহযোগিতা থাকবে।
নবনির্বাচিত সভাপতি মাসুদুল হক ছানু তার বক্তব্যের শুরুতেই তাকে নির্বাচিত করায় বিয়ানীবাজারবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি সমিতির বর্তমান অগ্রযাত্রা অব্যাহত রাখতে কাজ করে যাবার অঙ্গীকার ব্যক্ত করে সবার সহযোগিতা কামনা করেন।
প্রধান অতিথির বক্তব্যে কামাল আহমেদ বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় বিয়ানীবাজার সমিতি আজ প্রবাসের অন্যতম বৃহৎ সংগঠনে পরিণত হয়েছে। একটি অবিভক্ত সংগঠন হিসাবে এই সমিতি প্রবাসে রোল মডেল হতে পারে। তিনি এই ঐক্য বজায় রাখার আহ্বান জানান।

নিউইয়র্কে বর্ণাঢ্য অনুষ্ঠানে অভিষিক্ত হলেন নবনির্বাচিত কর্মকর্তারা : ‘বিয়ানীবাজার সমিতি প্রবাসে রোল মডেল’  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি ও জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান, সমিতির উপদেষ্টা আছাব উদ্দিন, মোঃ আব্দুল হালিম আহমদ পাখি, আব্দুর শুক্কুর, শামস উদ্দিন, সাবেক সভাতি মো. আব্দুর রাজ্জাক, বুরহান উদ্দিন (কপিল) ও মাশুকুল ইসলাম খান, সাবেক উপদেষ্টা মকবুল রহিম চুনই, আজিজুর রহমান পাখি, মুজিব আহমদ তোতা, সমিতির বিদায়ী সহ-সভাপতি গৌছ উদ্দিন খান, পেনসিলভেনিয়া বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি মো. আব্দুল্লাহ নানু ও বর্তমান সভাপতি জসিম উদ্দিন জর্জেট।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সাধারণ সম্পাদক শামীম আমদ, সাবেক ছাত্র নেতা গোলাম মর্তুজা, সাবেক ছাত্র নেতা সারওয়ার আহমদ, কমর উদ্দীন
অনুষ্ঠানের শেষ পর্বে দেশাত্ববোধক গান দিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এরপর নিউইয়র্ক ও বাংলাদেশের জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে জমে ওঠে পুরো অনুষ্ঠান। গভীর রাত পর্যন্ত তা চলে। এরপর আগত অতিথিদের নৈশভোজে আপ্যায়িত করা হয়।
অভিষিক্ত করা হলেন, সভাপতি মাসুদুল হক ছানু, সহ-সভাপতি আবুল কালাম, সহ-সাধারণ সম্পাদক মো. আই জহিরুল, কোষাধ্য হেলিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আমিনুল হোসেন, সাহিত্য ও সাংস্কৃতিক আবদুল কাদির, দপ্তর সম্পাদক রেজাউল হক, প্রচার সম্পাদক জাকির হোসেন, ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক জয়নুল হক, মহিলা সম্পাদক আকতার জাহান ইসলাম নারগিস এবং কার্যকরী সদস্য পদে
নির্বাচিত হয়েছেন আহমেদ মোস্তাফা, মো. আহাদ, নুরুল ইসলাম, বাহার উদ্দিন, কাওসার হক, আবদুর নুর হারুন ও জামাল হোসেন।
উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর বিয়ানীবাজার সমিতির দ্বি-বার্ষিক নির্বাচিন অনুষ্ঠিত হয়।


দলীয় প্রতীকে পৌরসভা নির্বাচন করে রাজনৈতিক সংঘাতকে সমাজের তৃণমুলে স্থায়ী করার ব্যবস্থা করা হয়েছে----জেএসডি যুক্তরাষ্ট্র

শুক্রবার, ০১ জানুয়ারী ২০১৬

হাকিকুল ইসলাম খোকন,বাপসইিঊজ:জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন এবং সাধারন সম্পাদক সামসুউদ্দিন আহমেদ শামীম এক বিবৃতিতে বলেন, দলীয় প্রতীকে পৌরসভা নির্বাচন করে রাজনৈতিক সংঘাতকে সমাজের তৃণমুলে স্থায়ী করার ব্যবস্থা করা হয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে নির্বাচন ভালো হয়েছে বলা হলেও বাস্তবতা সম্পুর্ন ভিন্ন। নির্বাচন ঘোষনার পর থেকেই নির্বাচন কমিশনের দায়িত্বহীন পক্ষপাতিত্বমুলক আচরন, নির্বাচনের আগের রাতে অনেক কেন্দ্রে ব্যালট বাক্সে ভোট ঢুকানো, ব্যালট পেপার ছিনতাই, ব্যালট বাক্স হাইজ্যাক, অনেক কেন্দ্রে কিছু সংখ্যক লোক দিয়ে ব্যালট পেপারে সিল মারানো, বিভিন্ন প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘাত, এক জনের মৃত্যু, বিরোধী পক্ষের প্রভাব দেখে কোন কোন কেন্দ্রে নির্বাচন স্থগিত করন, আবার অনেক এলাকা থেকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট কর্তৃক টেলিভিশন চ্যানেল সমুহের সরাসরি সম্প্রচার নিষিদ্ধ ঘোষনা করা কোন ক্রমেই একটি সুষ্ঠু নির্বাচনের উদাহরন নয়। অথচ দুর্ভাগ্যের বিষয় হলো নির্বাচন কমিশনের অনুমতি ছাড়াই একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট যখন একটি জেলায় টিভি চ্যানেলের সরাসরি সম্প্রচার  নিষিদ্ধ ঘোষনা করে তখনও কমিশন ঐ ম্যাজিষ্ট্রেটের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করেনি। সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় এ কথা নিদির্¦ধায় বলা যায় জেএসডি যে যে কারন দেখিয়ে স্থানীয় সরকার নির্বাচন বর্তমান রাজনৈতিক সহনশীলতা বর্জিত পরিস্থিতিতে দলীয় প্রতীকে অনুষ্ঠান করতে বারন করেছিলো আজ নির্বাচনের দিন তার সবই ঘটেছে এবং তা যে দীর্ঘস্থায়ী হবে তার ইংগিতও সুস্পষ্ট।ষবর বাপসনিঊজ: নেতৃবৃন্দ আজকের পরিস্থিতি থেকে শিক্ষা নিয়ে দলীয় প্রতীকে ইউনিয়ন কাউন্সিল নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সরকার ও নির্বাচন কমিশনের প্রতি আহবান জানিয়েছেন।


জেবিবিএ’র নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ

শুক্রবার, ০১ জানুয়ারী ২০১৬

বাপসনিঊজ:নিউইয়র্ক থেকে : জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন অব এনওয়াই’র (জেবিবিএ) নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান গত ২৯ ডিসেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজার কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনের অন্যতম সদস্য সাঈদ রহমান মান্নান নবনির্বাচিত কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করার। এই সময় নির্বাচন কমিশনের সদস্য কাজী মন্টু, এম এম রহমান, পারভেজ কাজী, মাহবুব চৌধুরী, নির্বাচনে প্রতিদ্বন্দ্বী সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল প্রার্থী, জেবিবিএ’র সাবেক কর্মকর্তাসহ উভয় প্যানেলের এজেন্টরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জেবিবিএ’র বহুল আলোচিত নির্বাচন গত ২০ ডিসেম্বর সারা দিনব্যাপী জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজার কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। সারা দিন উৎসবমুখর নির্বাচন শেষে নির্বাচন কমিশন রাতেই কার্যকরী কমিটির ১৫ পদের মধ্যে ১৪টি পদের বেসরকারি ফলাফল ঘোষণা করেন। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত ফলাফলে কার্যকরী সদস্য পদে জিকো-তারেক প্যানেলের লিয়াকত আলী এবং ঋষিধাম চৌধুরী সমানসংখ্যক ১২০ ভোট পাওয়ায় নির্বাচন কমিশন তাদের ফলাফল স্থগিত রাখেন। নির্বাচন কমিশন ঘোষিত ফলাফলে জিকো- তারেক প্যানেলের ৬ জন প্রার্থী এবং দিদার- কামরুল প্যানেলের ৮ জন প্রার্থী জয়লাভ করেন। লিয়াকত আলী ও ঋষিধাম চৌধুরীর ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার জন্য নির্বাচন কমিশন গত ২৮ ডিসেম্বর সন্ধ্যায় নির্বাচন কমিশনের অস্থায়ী কার্যালয় মেঘনা শপিং সেন্টারে এক জরুরী সভা আহবান করেন। সভায় জিকো- তারেক প্যানেলের সকল সদস্যকে আমন্ত্রণ জানান। অদ্ভূত পরিস্থিতি নিরসনে এই প্যানেলের ১৫ জন সদস্য এবং নির্বাচন কমিশনের ৫ জনকে নিয়ে আবারো ভোটের ব্যবস্থা করেন। এই ভোটে দুই জন প্রার্থী ১০টি করে সমান সংখ্যক ভোট পেয়েছেন। আবারো সমানসংখ্যক ভোট পাওয়ায় এ দুই প্রার্থীর ভাগ্য নির্ধারণ করা হয় টসে। টসে জয়লাভ করেন মোহাম্মদ লিয়াকত আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাচন কমিশনের অন্যতম সদস্য কাজী মন্টু। লিয়াকত আলী ও ঋষিধাম চৌধুরীর পদ নিয়ে অচলাবস্থা কাটার পর নির্বাচন কমিশন সরকারিভাবে ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফলে জিকো- তারেক প্যানেল ৭টি পদে এবং দিদার- কামরুল প্যানেল ৮টি পদে জয় লাভ করে।

alt



নবনির্বাচিত শপথ গ্রহণকারী কর্মকর্তারা হলেন, সভাপতি জাকারিয়া মাসুদ জিকো, সহ সভাপতি মোহাম্মদ শাহ নেওয়াজ, মোল্লা এম এ মাসুদ, সাধারণ সম্পাদক তারেক হাসান খান, যুগ্ম সাধারণ সম্পাদক ফাহাদ রাজভিন সোলায়মান, কোষাধ্যক্ষ মোহাম্মদ সেলিম হারুন, সাংগঠনিক সম্পাদক আতিকুল ইসলাম জাকির, কালচারাল সেক্রেটারি মোহাম্মদ হাসান জিলানি, প্রচার সম্পাদক সাজ্জাদ হোসাইন, অফিস সেক্রেটারি মাহমুদ হোসেন বাদশা। কার্যকরী সদস্য কামরুজ্জামান বাচ্চু, শেখ এম হোসাইন, এস এম এ হাসান, আব্দুল আলিম ও লিয়াকত আলী।

নির্বাচন কমিশনের অন্যতম সদস্য সাঈদ রহমান মান্নানের সভাপতিত্বে এবং কমিশনের সদস্য মাহবুব চৌধুরী ও কাজী মন্টুর পরিচালনায় শপথগ্রহণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মঞ্চে উপবিষ্ট ছিলেন নির্বাচন কমিশনের সদস্য পারভেজ কাজী, এম এম রহমান, বিদায়ী সভাপতি মহসীন মিয়া, বিদায়ী সাধারণ সম্পাদক আবুল ফজল দিদারুল ইসলাম, নব নির্বাচিত সভাপতি জাকারিয়া মাসুদ জিকো, নব নির্বাচিত সাধারণ সম্পাদক তারেক হাসান খান। মাওলানা কাজী কাইয়্যুমের কোরআন তেলওয়াত এবং সুবল দেব নাথের গীতা পাঠের পর নবনির্বাচিত কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করানো হয়। প্রথমে নবনির্বাচিত কমিটির সভাপতিকে শপথ করান সাঈদ রহমান মান্নান। এর পরই সভাপতি নব নির্বাচিত সকল সদস্যকে শপথ বাক্য পাঠ করান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদায়ী সভাপতি মহসীন মিয়া, আবুল ফজল দিদারুল ইসলাম, পারভেজ কাজী, জাকারিয়া মাসুদ জিকো, তারেক হাসান খান প্রমুখ।

মহসীন মিয়া বলেন, নির্বাচনে জয় পরাজয় আছে। যারা জয়লাভ করেছেন তাদের অভিনন্দন, যারা পরাজিত হয়েছেন তাদেরও অভিনন্দন। তিনি আরো বলেন, এখন আপনারা প্যানেলের কথা বলে ভুলে যান এবং জেবিবিএ’র স্বার্থে এক হয়ে কাজ করে যান। তিনি বলেন, আজকে আমাদের আনন্দের দিন। কারণ নির্বাচনের পর কেউ কারচুপির অভিযোগ আনেননি।

বিদায়ী সাধারণ সম্পাদক আবুল ফজল দিদারুল ইসলাম বলেন, নির্বাচন জয়ী এবং পরাজিত সবাই এই অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন। এটা ভাল দিক। আমি আশা করি আপনারা জেবিবিএএনওয়াই’ন সংবিধান ফলো করবেন। জেবিবিএ’র উন্নয়নে আমি কাজ করে যাবো।নবনির্বাচিত সভাপতি জাকারিয়া মাসুদ জিকো বলেন, আমি জ্যাকসন হাইটসের ব্যবসায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা যারা নির্বাচন করে জয়ী এবং পরাজিত হয়েছি আমরা সকলে জেবিবিএকে এগিয়ে নিয়ে যাবো। আপনারা আমাদের যে প্রত্যাশা নিয়ে ভোট দিয়েছেন আমরা তা পূরণ করার চেষ্টা করবো। আমাদের প্রথম কাজ হবে জেবিবিএ’র নেতৃত্ব একটি মসজিদ করার। আজকে শপথ নিলাম, আমরা আগামী কাল থেকেই কাজে নেমে যাবো। আমরা একটি অডিট কমিটি এবং ব্যবসায়ীদের সমস্যা সমাধানে আরো একটি কমিটি করবো। তিনি আরো বলেন, আমরা সবাইকে নিয়েই কাজ করবো।

নবরির্বাচিত সাধারণ সম্পাদক তারেক হাসান খান নির্বাচন কমিশন এবং নির্বাচনে যারা অংশগ্রহণ করেছেন, আমাদের প্যানেলের জন্য কাজ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞ। তিনি আরো বলেন, আমরা একটি ঐক্যবদ্ধ কমিটি পেয়েছি। জেবিবিএকে এগিয়ে নিয়ে সাবেক সভাপতি এবং সাধারণ সম্পাদক আমাদের সহযোগিতা করবেন।

নির্বাচন কমিশনারের সদস্য কাজী মন্টু এবং এম এম রহমান সাবেক সাধারণ সম্পাদক আবুল ফজল দিদারুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তার সহযোগিতার জন্য। তারা বলেন, আজকে আনন্দ লাগছে আমরা সবাই একত্রিত হতে পেরেছি। তারা আরো বলেন, নির্বাচনের সময় আপনারা যে প্রতিশ্রুতি দিয়েছেন আশা করি তা পালন করবেন।

পারভেজ কাজী বলেন, এভাবে নির্বাচন হবে। নির্বাচনে জয়- পরাজয় রয়েছে। আজকে আনন্দ লাগছে সবাই আমরা শপথ গ্রহণ অনুষ্ঠানে এসেছি। তিনি বলেন, মানুষ মাত্রই ভুল করে আমাদেরও ভুল আছে। আমাদের ক্ষমা করবেন।

নিউইয়র্ক থেকে, এনা : জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন অব এনওয়াই’র (জেবিবিএ) নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান গত ২৯ ডিসেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজার কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনের অন্যতম সদস্য সাঈদ রহমান মান্নান নবনির্বাচিত কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করার। এই সময় নির্বাচন কমিশনের সদস্য কাজী মন্টু, এম এম রহমান, পারভেজ কাজী, মাহবুব চৌধুরী, নির্বাচনে প্রতিদ্বন্দ্বী সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল প্রার্থী, জেবিবিএ’র সাবেক কর্মকর্তাসহ উভয় প্যানেলের এজেন্টরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জেবিবিএ’র বহুল আলোচিত নির্বাচন গত ২০ ডিসেম্বর সারা দিনব্যাপী জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজার কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। সারা দিন উৎসবমুখর নির্বাচন শেষে নির্বাচন কমিশন রাতেই কার্যকরী কমিটির ১৫ পদের মধ্যে ১৪টি পদের বেসরকারি ফলাফল ঘোষণা করেন। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত ফলাফলে কার্যকরী সদস্য পদে জিকো-তারেক প্যানেলের লিয়াকত আলী এবং ঋষিধাম চৌধুরী সমানসংখ্যক ১২০ ভোট পাওয়ায় নির্বাচন কমিশন তাদের ফলাফল স্থগিত রাখেন। নির্বাচন কমিশন ঘোষিত ফলাফলে জিকো- তারেক প্যানেলের ৬ জন প্রার্থী এবং দিদার- কামরুল প্যানেলের ৮ জন প্রার্থী জয়লাভ করেন। লিয়াকত আলী ও ঋষিধাম চৌধুরীর ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার জন্য নির্বাচন কমিশন গত ২৮ ডিসেম্বর সন্ধ্যায় নির্বাচন কমিশনের অস্থায়ী কার্যালয় মেঘনা শপিং সেন্টারে এক জরুরী সভা আহবান করেন। সভায় জিকো- তারেক প্যানেলের সকল সদস্যকে আমন্ত্রণ জানান। অদ্ভূত পরিস্থিতি নিরসনে এই প্যানেলের ১৫ জন সদস্য এবং নির্বাচন কমিশনের ৫ জনকে নিয়ে আবারো ভোটের ব্যবস্থা করেন। এই ভোটে দুই জন প্রার্থী ১০টি করে সমান সংখ্যক ভোট পেয়েছেন। আবারো সমানসংখ্যক ভোট পাওয়ায় এ দুই প্রার্থীর ভাগ্য নির্ধারণ করা হয় টসে। টসে জয়লাভ করেন মোহাম্মদ লিয়াকত আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাচন কমিশনের অন্যতম সদস্য কাজী মন্টু। লিয়াকত আলী ও ঋষিধাম চৌধুরীর পদ নিয়ে অচলাবস্থা কাটার পর নির্বাচন কমিশন সরকারিভাবে ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফলে জিকো- তারেক প্যানেল ৭টি পদে এবং দিদার- কামরুল প্যানেল ৮টি পদে জয় লাভ করে।

নবনির্বাচিত শপথ গ্রহণকারী কর্মকর্তারা হলেন, সভাপতি জাকারিয়া মাসুদ জিকো, সহ সভাপতি মোহাম্মদ শাহ নেওয়াজ, মোল্লা এম এ মাসুদ, সাধারণ সম্পাদক তারেক হাসান খান, যুগ্ম সাধারণ সম্পাদক ফাহাদ রাজভিন সোলায়মান, কোষাধ্যক্ষ মোহাম্মদ সেলিম হারুন, সাংগঠনিক সম্পাদক আতিকুল ইসলাম জাকির, কালচারাল সেক্রেটারি মোহাম্মদ হাসান জিলানি, প্রচার সম্পাদক সাজ্জাদ হোসাইন, অফিস সেক্রেটারি মাহমুদ হোসেন বাদশা। কার্যকরী সদস্য কামরুজ্জামান বাচ্চু, শেখ এম হোসাইন, এস এম এ হাসান, আব্দুল আলিম ও লিয়াকত আলী।

নির্বাচন কমিশনের অন্যতম সদস্য সাঈদ রহমান মান্নানের সভাপতিত্বে এবং কমিশনের সদস্য মাহবুব চৌধুরী ও কাজী মন্টুর পরিচালনায় শপথগ্রহণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মঞ্চে উপবিষ্ট ছিলেন নির্বাচন কমিশনের সদস্য পারভেজ কাজী, এম এম রহমান, বিদায়ী সভাপতি মহসীন মিয়া, বিদায়ী সাধারণ সম্পাদক আবুল ফজল দিদারুল ইসলাম, নব নির্বাচিত সভাপতি জাকারিয়া মাসুদ জিকো, নব নির্বাচিত সাধারণ সম্পাদক তারেক হাসান খান। মাওলানা কাজী কাইয়্যুমের কোরআন তেলওয়াত এবং সুবল দেব নাথের গীতা পাঠের পর নবনির্বাচিত কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করানো হয়। প্রথমে নবনির্বাচিত কমিটির সভাপতিকে শপথ করান সাঈদ রহমান মান্নান। এর পরই সভাপতি নব নির্বাচিত সকল সদস্যকে শপথ বাক্য পাঠ করান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদায়ী সভাপতি মহসীন মিয়া, আবুল ফজল দিদারুল ইসলাম, পারভেজ কাজী, জাকারিয়া মাসুদ জিকো, তারেক হাসান খান প্রমুখ।

মহসীন মিয়া বলেন, নির্বাচনে জয় পরাজয় আছে। যারা জয়লাভ করেছেন তাদের অভিনন্দন, যারা পরাজিত হয়েছেন তাদেরও অভিনন্দন। তিনি আরো বলেন, এখন আপনারা প্যানেলের কথা বলে ভুলে যান এবং জেবিবিএ’র স্বার্থে এক হয়ে কাজ করে যান। তিনি বলেন, আজকে আমাদের আনন্দের দিন। কারণ নির্বাচনের পর কেউ কারচুপির অভিযোগ আনেননি।


বিদায়ী সাধারণ সম্পাদক আবুল ফজল দিদারুল ইসলাম বলেন, নির্বাচন জয়ী এবং পরাজিত সবাই এই অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন। এটা ভাল দিক। আমি আশা করি আপনারা জেবিবিএএনওয়াই’ন সংবিধান ফলো করবেন। জেবিবিএ’র উন্নয়নে আমি কাজ করে যাবো।


নবনির্বাচিত সভাপতি জাকারিয়া মাসুদ জিকো বলেন, আমি জ্যাকসন হাইটসের ব্যবসায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা যারা নির্বাচন করে জয়ী এবং পরাজিত হয়েছি আমরা সকলে জেবিবিএকে এগিয়ে নিয়ে যাবো। আপনারা আমাদের যে প্রত্যাশা নিয়ে ভোট দিয়েছেন আমরা তা পূরণ করার চেষ্টা করবো। আমাদের প্রথম কাজ হবে জেবিবিএ’র নেতৃত্ব একটি মসজিদ করার। আজকে শপথ নিলাম, আমরা আগামী কাল থেকেই কাজে নেমে যাবো। আমরা একটি অডিট কমিটি এবং ব্যবসায়ীদের সমস্যা সমাধানে আরো একটি কমিটি করবো। তিনি আরো বলেন, আমরা সবাইকে নিয়েই কাজ করবো।

নবরির্বাচিত সাধারণ সম্পাদক তারেক হাসান খান নির্বাচন কমিশন এবং নির্বাচনে যারা অংশগ্রহণ করেছেন, আমাদের প্যানেলের জন্য কাজ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞ। তিনি আরো বলেন, আমরা একটি ঐক্যবদ্ধ কমিটি পেয়েছি। জেবিবিএকে এগিয়ে নিয়ে সাবেক সভাপতি এবং সাধারণ সম্পাদক আমাদের সহযোগিতা করবেন।

নির্বাচন কমিশনারের সদস্য কাজী মন্টু এবং এম এম রহমান সাবেক সাধারণ সম্পাদক আবুল ফজল দিদারুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তার সহযোগিতার জন্য। তারা বলেন, আজকে আনন্দ লাগছে আমরা সবাই একত্রিত হতে পেরেছি। তারা আরো বলেন, নির্বাচনের সময় আপনারা যে প্রতিশ্রুতি দিয়েছেন আশা করি তা পালন করবেন।

পারভেজ কাজী বলেন, এভাবে নির্বাচন হবে। নির্বাচনে জয়- পরাজয় রয়েছে। আজকে আনন্দ লাগছে সবাই আমরা শপথ গ্রহণ অনুষ্ঠানে এসেছি। তিনি বলেন, মানুষ মাত্রই ভুল করে আমাদেরও ভুল আছে। আমাদের ক্ষমা করবেন।

- See more at: http://www.u71news.com/?page=details&;article=34.60817#sthash.I495KrqF.dpuf

আমেরিকায় বাংলাদেশী মাণিকের উদ্ভাবন : গাড়ি চালাতে তেল-গ্যাসের বিকল্প ‘পিইভি’ পদ্ধতি

শুক্রবার, ০১ জানুয়ারী ২০১৬

বাপসনিঊজ:নিউইয়র্ক থেকে: জ্বালানী কিংবা রিচার্জের প্রয়োজন হবে না-যত মাইল খুশী ঘুরে বেড়ান নিজের গাড়িতে। এমন একটি পদ্ধতির উদ্ভাবন করে তাক লাগিয়ে দিয়েছেন পেনসিলভেনিয়ায় বসবাসরত বাংলাদেশী মো. মিজানুর রহমান (মাণিক)। এ পদ্ধতি ব্যাপক ব্যবহারের মাধ্যমে আধুনিক বিশ্বকে পরিবেশ দুষণের হুমকি থেকে কিছুটা মুক্ত রাখার পাশাপাশি দৈনিক ট্রিলিয়ন ডলারের জ্বালানী সাশ্রয় করা সম্ভব হবে। এমন অবিশ্বাস্য এই পদ্ধতির নাম দিয়েছেন ‘পিইভি’ (পিউর ইলেক্ট্রিক ভেহিক্যাল)। এবং এটি উদ্ভাবন করেই চলতি ডিসেম্বরেই তিনি যুক্তরাষ্ট্র ‘প্যাটেন্ট এ্যান্ড ট্রেড মার্ক’ অফিসে তালিকাভুক্ত করেছেন। বিজয়ের মাসে বাঙালি তরুণ ইঞ্জিনিয়ারের এ আবিষ্কারের কথা প্রবাসীদের মধ্যেও বিপুল আলোড়ন সৃষ্টি করেছে। পাশ্চাত্যের উদ্ভাবনী জগতের সকলকে তাক লাগিয়ে দেয়ার মত এই পিইভি পন্থার বাজারজাতকরণে মাণিক খুঁজছেন বিনিয়োগকারি। পেনসিলভেনিয়ার আপারডারবিতে বসবাসরত মাণিক বিত্তশালী বাংলাদেশীদের সহায়তাকে অগ্রাধিকার দিতে চান।
কুষ্টিয়ায় অবস্থিত ইসলামিক ইউনিভার্সিটি থেকে ইনফরমেশন এ্যান্ড কম্যুনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি সম্পন্নকারি বাগেরহাটের মংলা পোর্টের পশ্চিম শেহলাবুনিয়ার মুক্তা ভিলার সন্তান মানিক সর্বশেষ ২০১৪ সালে চাকরি করেন ঢাকায় কাজী আইটি সেন্টারে। যুক্তরাষ্ট্রে এসেছেন ২০১৫ সালের জুলাই মাসে। মাণিক এনআরবি নিউজকে বলেন, এর আগে আমি ‘ফিডব্যাক পাওয়ার সিস্টেম’ উদ্ভাবন করেছি। এটি কোন ধরনের বিদ্যুৎ ছাড়াই ব্যাটারি স্বয়ংক্রিয়ভাবে চার্জ হয়ে থাকে অর্থাৎ টেলিফোনসহ যাবতীয় ব্যবহার্য জিনিষ চার্জের জন্যে নির্দিষ্ট স্থানের প্রয়োজন নেই। এই সিস্টেম ক্রয় করলে সারাজীবনের জন্যে রিচার্জের ঝামেলা শেষ। এ যন্ত্রের ব্যাপারে যুক্তরাষ্ট্রের দুটি প্রতিষ্ঠান আগ্রহ প্রকাশ করেছে। মাণিক বলেন, আমি মেকাট্রনিক্স, এ্যাস্ট্রোনমী এবং মহাকাশ বিজ্ঞানে উচ্চতর ডিগ্রি নিতে চাই আরো বড় ধরনের কিছু করার জন্যে।
‘পিইভি’ উদ্ভাবনের সূচনা প্রসঙ্গে ৩০ ডিসেম্বর বুধবার মিজানুর রহমান মাণিক এনআরবি নিউজকে আরো জানান : সময়টা ছিল ২০০৪ সালের ১৩ জানুয়ারী। একদিন রাস্তা দিয়ে হাঁটছিলাম। কোন এক জায়গায় যাওয়ার জন্য আমি ট্যাক্সি নিলাম যা কিনা মারাত্মক বিষাক্ত গ্যাস নিঃসরণ করে। সেটি ছিল গ্রীষ্মকাল এবং খুব বাতাস। এমন সময় ভাবছিলাম তেল, গ্যাস ছাড়া গাড়ি চালানো যায় কিনা; শুধু বাতাস কিংবা হুইল ড্রাইভ ব্যবহার করে এটি সম্ভব কিনা। এই ভাবনা থেকেই ‘পিউর ইলেক্ট্রিক ভেহিক্যাল’র ডিজাইন শুরু করলাম। এরপর আমেরিকাতে এলাম উন্নত প্রযুক্তি ও বিনিয়োগকারী খোঁজার উদ্দেশ্যে। আমেরিকার দুটি কোম্পানি আমাকে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছিল। কিন্তু তারা যে পরিমাণ মার্কেটিং খরচ দাবি করল তা আমার সাধ্যের বাইরে। এরপর আবার গবেষণা ও পড়াশোনার দিকে মন দিলাম। কিন্তু উদ্ভাবনী মন শুধু নিত্য-নতুন আইডিয়া নিয়ে ভাবে। তাই আবারও এখানে এসে প্যাটেন্ট করলাম এবং বিনিয়োগকারী খোঁজার চেষ্টা করছি। বাংলাদেশ থেকে এখানে আসার একটাই উদ্দেশ্য, তা হল প্যাটেন্ট বিক্রি করা এবং আমার এই ‘পিউর ইলেক্ট্রিক ভেহিক্যাল’ বাস্তবে পরিণত করা। আমেরিকায় অনেক বেশি সুযোগ সুবিধা, যা কিনা বাংলাদেশে থেকে করা সম্ভব নয় বলেই প্রিয় মাতৃভূমি ছেড়েছি। আমি মনে করছি, আমার এই উদ্ভাবন জনপ্রিয়তা অর্জনের মধ্য দিয়েই বাংলাদেশ আর বাঙালির মেধার প্রশংসা বিস্তৃত হবে।

আমেরিকায় বাংলাদেশী মাণিকের উদ্ভাবন : গাড়ি চালাতে তেল-গ্যাসের বিকল্প ‘পিইভি’ পদ্ধতি  

সংপ্তি কার্যকারিতা প্রসঙ্গে মাণিক আরো বলেন, এই ‘পিউর ইলেক্ট্রিক ভেহিক্যাল’ তথা পিইভি নিজেই নিজের বিদ্যুৎ উৎপন্ন করবে কোনরকম তেল, গ্যাস ছাড়া। শুধু বাতাস এবং হুইল ড্রাইভ ব্যবহার করে গাড়ির ছাদে থাকা ‘টারবো ফ্যান’ ও জেনারেটরের মাধ্যমে এই গাড়ি কয়েকশো মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন করবে। আমেরিকা ও সারা বিশ্বে যতরকম বৈদ্যুতিক গাড়ি আছে তার মধ্যে টেসলা, নিশান, হুন্ডা, টয়োটা, ফোর্ড উল্লেখযোগ্য। কিন্তু এসব গাড়ির চার্জের প্রয়োজন হয় যা কিনা খুবই ঝামেলার বিষয়। দেখা গেল পথের মধ্যে চার্জ শেষ হয়ে গেল কিংবা কয়েক মাইল দূরে গিয়ে চার্জিং স্টেশন খুঁজে বেশ কিছু সময় নষ্ট করে চার্জ দিতে হবে। আর এই পিউর ইলেক্ট্রিক ভেহিক্যাল নিজের চার্জ নিজেই তৈরি করবে চলতি অবস্থায়ই। তাই কোন টেনশন ছাড়াই যত খুশি তত ভ্রমণ করতে পারবেন। এমনকি গাড়ির ভেতরে যত খুশি ইচ্ছেমত গান শোনা, এসি, হিটিং সবই সম্ভব অফুরন্ত বিদ্যুৎ দিয়ে।
মাণিক বলেন, আমরা অনেক ধরনের ইলেক্ট্রিক গাড়ি দেখেছি কিন্তু সব ধরনের ইলেক্ট্রিক গাড়িতে কোন না কোনভাবে রিচার্জ এর প্রয়োজন হয়। এখানে পিউর ইলেক্ট্রিক ভেহিক্যাল অর্থাৎ পিইভি’র কথা বলবো যাতে কোনরকম চার্জ এর প্রয়োজন হয়না। এই পিইভি নিজেই নিজের বিদ্যুৎ উৎপন্ন করে। বাজারে অনেক ইলেক্ট্রিক গাড়ি আছে যা হাইব্রিড অথবা সম্পূর্ণ ইলেক্ট্রিক। সম্পূর্ণ ইলেক্ট্রিক গাড়ি আবার চার্জ নির্ভর। অর্থাৎ একবার চার্জ দিলে ৭০ মাইল থেকে ১০০ মাইল চলবে। তারপর আবার চার্জ করতে হবে। বারবার চার্জ করার ঝামেলা থেকে মুক্তি দেবে এই পিইভি গাড়ি। এই গাড়ি কখনও চার্জ দেয়ার প্রয়োজন নেই। এই গাড়ি নিজেই নিজের চার্জ তৈরি করবে বাতাস থেকে এবং নিজের চলমান চাকা থেকে। সারা পৃথিবীর যত গাড়ি আছে সেসব যদি এই পিইভি পদ্ধতি ব্যবহার করে তাহলে পৃথিবীতে কয়েক ট্রিলিয়ন গ্যালন তেল বা গ্যাস খরচ বেঁচে যাবে। শুধু সবচেয়ে বড় কঞ্জ্যুমার দেশ আমেরিকাতে গড়ে ৩৬৮ মিলিয়ন গ্যালন গ্যাসোলিন পোড়ানো হয় প্রতিদিন (২০১১ এর সমিানুযায়ী)। সে হিসাবে এক গ্যালনের দাম যদি হয় ৩ ডলার, তাহলে এবার ক্যালকুলেটরে দৈনিক কত মিলিয়ন ডলার এবং মাসে ও বছরে কত বিলিয়ন-ট্রিলিয়ন ডলার খরচ হয় হিসাব করে দেখুন। আর বিশ্বের অন্যান্য দেশের খরচ হিসাব করলে সারাবিশ্ব দৈনিক কয়েক বিলিয়ন- ট্রিলিয়ন ডলার গাড়ির তেল বা গ্যাস বাবদ খরচ করে।
মাণিক বলেন, এই গাড়ি বিশুদ্ধ বাতাস থেকে বিদ্যুৎ উৎপন্ন করবে। সঙ্গে সঙ্গে মটর হুইল ড্রাইভ থেকেও বিদ্যুৎ উৎপন্ন করবে। গাড়ির উপরে থাকবে দুটি ‘টারবো ফ্যান’এবং নিচে থাকবে মটর হুইল ড্রাইভ-যা সম্মিলিতভাবে তিনটি জেনারেটর চালাবে এবং কয়েকশো মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন করবে। সেই বিদ্যুৎ গাড়ির অন-বোর্ড ব্যাটারিকে অবিরাম চার্জ করবে। কাজেই গাড়ি চলবে আনলিমিটেড মাইল, এমনকি গাড়ির যাবতীয় অডিও-ভিডিও, এসি, হিটিং সবই চলবে আনলিমিটেড।
নিত্যদিনের প্রচুর চাহিদার কথা মাথাই রেখেই এই পিইভির ডিজাইন করা হয়েছে যাতে বিন্দুমাত্র তেল বা গ্যাসোলিন এর প্রয়োজন নেই। কাজেই সারাবিশ্বে দৈনিক বিলিয়ন বিলিয়ন ডলার তেল খরচ বেঁচে যাবে এবং বছর শেষে তেলের বাজেটও কমে যাবে। এমনকি সারাবিশ্বের অর্থনীতি আরো মজবুত হবে। তাছাড়া বিশ্বের কোথাও আর তেল দিয়ে গাড়ি চালানোর প্রয়োজন হবে না।


মিশিগান স্টেইট যুবলীগের বিজয় দিবস-স্বরনিকার মূড়ক উন্মোচন ও আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্টান

বুধবার, ৩০ ডিসেম্বর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:মিশিগান স্টেইট যুবলীগের উদ্যেগে গত রবিবার বিকাল ৫ ঘঠিকায় মিশিগানের হেমর্টামিক সিটির গেইট অব কলোম্বাসে মহান বিজয় দিবস উপলক্ষে  স্বরনিকার মূড়ক উন্মোচন আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়।খবর বাপসনিঊজ:

Picture
মিশিগান স্টেইট যুবলীগের সভাপতি  জাহেদ মাহমুদ আজিজ সুমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহিদুর রহমান চৌধুরী জাবেদ ও যুগ্ন সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র যুবলীগের সভাপতি মিছবাহ আহমদ প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র যুবলীগের সাধারণ সম্পাদক  ফরিদ আলম ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন মেট্রো  ওয়াশিংটন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  মাহমুদুন নবী বাকী.এছাড়াও বক্তব্য রাখেন হেমর্টামিক সিটির বাংলাদেশি তিন কাউন্সিলম্যান কামরুল হাসান,এনাম মিয়া ও আবু আহমদ মুসা,  মিশিগান আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক নুরুল আমিন মানিক,সাজ্জাদুর রহমান মাখন,মঞ্জুর খাঁন ,আবুল হুসেন বাঙ্গালী,নুরুল ইসলাম বাঙ্গালী,হারুন আহমদ,সভাপতি  ফারুক আহমদ চান,স্টেট আওয়ামীলীগের সভাপতি সাহেদ আহমদ আনসারী,সিনিয়র সহ সভাপতি বাবুল আহমদ বাচ্চু,সহ সভাপতি খলকুর রহমান,আলফু কামালী,স্টেট আওয়ামীলীগের সালাম সেলিম,কদর মিয়া,জামাল খাঁন,মুক্তা মিয়া,সালেহ আহমদ বাদল,সাধারন সম্পাদক খালেদ হুসেন যুগ্ন সম্পাদক মাহবুব রাব্বি খাঁন,আবুল হোসেন সোলেমান,কোষাধক্ষ  মোর্শেদ আহমদ,সাবুল আহমদ এন ইসলাম শামিম,ব্যাবসায়ী সাকের উদ্দিন সাদেক,নিউইয়র্ক স্টেইট যুবলীগের সভাপতি জামাল হোসেন সাধারণ সম্পাদক সেবুল মিয়া,যুগ্ন সম্পাদক রহিমুজ্জামান সুমন,সাংগঠনিক সম্পাদক ইফজাল চৌধুরী, মেট্রো ওয়াশিংটন সেচ্চাসেবকলীগ সাধারণ সম্পাদক খিজির আহমেদ টিটু,মিহিলা আওয়ামীলীগের সভাপতি মহসিনা রিমি,যুবলীগের সভাপতি এম রাবিউল ইসলাম(রাজু) সাধারণ সম্পাদক সর্বজিৎ দাশ (তূর্য)সহ সভাপতি হাসানুল আমিন হাসান, আবু বকর সিদ্দীক  সাজ ও ফ্লোরিডা যুবলীগের সভাপতি সঞ্জয় সিনহা,সাধারন সম্পাদক তৌহদুল ইসলাম মিশিগান স্টেইট আওয়ামী যুবলীগের সহ সভাপতি  সৈয়দ সালেক আহমেদ,দেলওয়ার আনসারী পাবেল,নুরুজ্জামান এখলাছ,আব্দুল হাই,সিনয়র সদস্য  এম ডি মাহবুবুর রহমান,খলিলুর রহমান,শফিক মিয়া,সুবির ক্রুশ সাংগঠনিক সম্পাদক ফরহাদ আহমদ গুলজার,আনিছুজ্জামান,সৈয়দ ইহয়িয়া,প্রচার সম্পাদক আওলাদ হোসেন মামুন,ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক আতিক আহমদ শিমুল,দপ্তর সম্পাদক তারেক আহমদ,ক্ ক্রিড়া সম্পাদক আব্দুল ওয়াহিদ তানিম সাংস্কৃতিক সম্পাদক রুম্মান আহমদ স্বাগত ও রনি হাসনাত,শিক্ষা ও প্রকাশনা সম্পাদক লিউনাড ভিক্টর,স্বাস্থ সম্পাদক হানি আলম,তথ্য ও গবেষণা সম্পাদক কামরুজ্জাম,সহ প্রচার সম্পাদক সাইফুল ইসলাম সদস্য আবুল মিয়া,লোকমান আহমদ,ময়নুল হক,আমিরুল ইসলাম ,মিলাক আহমেদ,এবং বিভিন্ন স্টেইট  থেকে  আগত আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ,মহিলা আওয়ামীলীগ সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।.অনুষ্টানের শুরুতেই টেলিফোনে শুভেচ্ছা বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি  আবুল কাসেম। আলোচনা সভা শেষে সংগীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত ক্লোজআপ ওয়ান তারকা সানিয়া সুলতানা লিজা ও মাহবুব শাহ ও স্থানীয় শিল্পী রনি হাসনাত ও এনাম আহমদ।

alt
অনুষ্টান শেষে মিশিগান স্টেইট যুবলীগের পক্ষ থেকে  সম্মাননা ক্রেষ্ট দেয়া হয় যুক্তরাষ্ট্র যুবলীগের সভাপতি মিছবাহ আহমদ সাধারণ সম্পাদক ফরিদ আলম, মেট্রো ওয়াশিংটন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদুন নবী বাকী, হেমর্টামিক সিটির কাউন্সিলম্যান কমরুল হাসান,আবু আহমদ মুসা,এনাম মিয়া ও সাকের উদ্দিন সাদেক । মিশিগান স্টেইট যুবলীগের উদ্যেগে বিজয় ৪৪ নামের ম্যাগাজিনের মূড়ক উন্মোচন করেন অতিথি বৃন্দ।

alt
সবার প্রারম্ভে ১৯৭৫-এর ১৫ আগষ্ট স্বপরিবারে নিহত জাতির জনক বঙ্গবন্ধু, ডাকা কেন্দ্রিয় কারাগারে চার জাতীয় নেতা, একাত্তর-এর মুক্তিযুদ্ধ ও  ১৯৫২- এর মহান ভাষা আন্দোলনসহ আজ পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্মরনে সভায় দাঁড়িয়ে  এক মিনটি কাল নিরাবতা পালন করা হয়।


সাবেক মন্ত্রী এহসানুল হককে অবাঞ্ছিত ঘোষণার তীব্র নিন্দা যুক্তরাষ্ট্র বিএনপি ও ৩৪ অঙ্গ-সহযোগী সংগঠনের

বুধবার, ৩০ ডিসেম্বর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক    এহসানুল হক মিলনকে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কতিপয় ব্যক্তি অবাঞ্ছিত ঘোষণা করার দু:সাহস প্রদর্শন করায় এ বক্তব্যের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র বিএনপি ও ৩৪ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

USA BNP Baps
যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু ও সাবেক কোষাধ্যক্ষ জসীম উদ্দিন ভুইয়া এক যুক্ত বিবৃতিতে জানান, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এহসানুল হক মিলনকে যারা যুক্তরাষ্ট্রে অবাঞ্ছিত ঘোষণা করার মত দু:সাহস দিয়েছে আমরা তাদের বক্তব্যের নিন্দা জানাই, এ ধরনের বক্তব্যের প্রতি আমাদের ধিক্কার।খবর বাপসনিঊজ:
গত ১৯ ডিসেম্বর জ্যাকসন হাইটসের পালকি সেন্টারে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক নেতা আব্দুল লতিফ সম্রাট, জিল্লুর রহমান জিল্লু এবং গিয়াস আহমেদ গংসহ যারা বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক  এহসানুল হক মিলনকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন তাদের বিরুদ্ধে  সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্যে কেন্দ্রের প্রতি জোর দাবী জানান শরাফত হোসেন বাবু ও জসীম উদ্দিন ভুইয়া।


মুন্সীগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন এর বিজয় দিবস পালন

বুধবার, ৩০ ডিসেম্বর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:গত ২৭শে ডিসেম্বর ২০১৫, রবিাবর, মুন্সীগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন এর  বিজয় দিবস  এষ্টোরিয়ায়  ক্লাব সনমে অনুষ্ঠিত হয় । প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের  এর্টনী জেনারেল মাহবুবুল আলম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্ঠা ফারমাস্টি আকতার হোসেন, মুক্তিযাদ্ধা  কামরুল হাসান চৌধুরী, মুক্তিযাদ্ধা কমান্ডার আব্দুল হালিম, মুক্তিযাদ্ধা সাজিদুল ইসলাম,  উপদেষ্টা হাফিজুর রহমান বাবুল, সাবেক সভাপতি  রফিকুল ইসলাম ও আšতর্জাতিক সম্পাদক হাবিবুর রহমান দেওয়ান।
সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কাজী জামান বিটু ও সভা পরিচালনা করেন সাধারন সম্পাদক আবু সায়েম ঢালী।
কবিতা আবৃতি করেন এবং চরমপত্র পাঠ করে সবাইকে মুগ্ধ করেন  মুমু আনছারী।
স্বরচিত কবিতা পাঠ করেন- কবি জুঁই ইসলাম, মাকসুদা রহমান ও সবীতা দাস ।
নৃত্য পরিবেশন করেন, রোজা, মম ও মীম । সংগীত পরিবেশন করেন-নিউইয়র্কের শিল্পী-
তানভীর শাহীন, রাইমা খান, ফরিদুর রহমান, প্রমি ,তাজ, আজিজুর রহমান, সায়মা জামান, কাজী জামান বিটু ও রফিকুল ইসলাম।
এছাড়াও অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রিয়েল ষ্টেট ব্যবসায়ী তুষার ভূইয়া,  এন মজুমদার, মিসেস মজুমদার, এমআর গণি, শেখ সিরাজুল ইসলাম, মামুন আহমেদ, মাকসুদ আহমেদ, মামুন ইসলাম, নূরুল ইসলাম, রিজুভাই, শাহ আলম, মো: নাঈম,  আকবর হোসেন, নিজাম বেপারী, রিপন,দীপু, তুষার, মেজবা হোসেন, আব্দুল হামিদ ও আরও অনেকে।ডিনারের মধ্যেদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয় ।


যুক্তরাষ্ট্র মহিলা জেএসডি সভাপতি’র পিতা ও যুক্তরাষ্ট্র জেএসডি সভাপতির শশুর মজিবুর রহমানের মৃত্যুতে শোক

মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০১৫

Picture

মরহুম মজিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সতপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি ও সাবেক মন্ত্রী আ স ম আব্দুর রব ও সাধারন সম্পাদক আব্দুল মালেক , মাসুম মোঃ মহসীন, এডভোকেট মজিবুর রহমান, আমেরিকা-বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম, যুক্তরাষ্ট্র সোহরাওয়ার্দী স¥ৃতি পরিষদের সভাপতি শিশু সাহিত্যিক হাসানুর রহমান ও সাধারণ সম্পাদক সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সাধারন সম্পাদক সামসুউদ্দিন আহমেদ শামীম, গিয়াসউদ্দিন শিকদার,সারওয়ার হোসেন, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া, এবং সেন্টাল ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি মাহাবুবুর রহমান মিলন ও সাধারন সম্পাদক আলো আহমেদ, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন  সভাপতি সাংবাদিক হাককিুল ইসলাম খোকন ও সাধারন সম্পাদক হেলাল মাহমুদ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সাধারন সম্পাদক নুরে আলম জিকু,এমজেড ফয়সল, দিলীপ দেব,আহসান মামুদ, তসলিম উদ্দিন খান, সুভাষ মজুমদার, হারুন অর রশীদ বাবুল, ফিরোজ মাহমুদ, মজিবুর রহমান ,এডভোকেট জসিম,শরীফউদ্দিন,হেলাল উদ্দিন সুহেল, মোস্তাফিজুর রহমান মনজু, নুর আলম সেলিম, প্রফেসর শামছুল ইসলাম ,এডভোকেট মনির হোসেন,  সারওয়ার হোসেন, জিএস সরকার নূর আলম,আব্দুল খায়ের।মরহুম মজিবুর রহমান নোয়াখালী জেলার চাটখিল উপজেলার নোয়াখালী ্ইউনিয়নের শানখালী গ্রামের বাসিন্দা। তিনি সরকারী চাকুরি জীবন শেষে ঢাকায় খিলগাওয়ে স্থায়ীভাবে বসবাস করতেন।  


নিউইয়র্কে বন্ধু নববর্ষ

মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০১৫

Picture

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ: ১ জানুয়ারী ২০১৬, শুক্রবার বিকাল ৫টায় নিউইয়র্কের ৩৭-১১, ৫৭ষ্ট্রীট, উডসাইডস্থ কুইন্স প্যালেস হলে বন্ধু নববর্ষ অনুষ্টিত হবে।খবর বাপসনিঊজ:
এতে নাচ, গান, গেমস, যাদু ও সেরা শিল্পীদের সঙ্গীতানুষ্টানে সকল প্রবাসীদের স্বাদর আমন্ত্রণ জানিয়েছেন জুবায়ের আলম।


জাসাসের ৩৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করল যুক্তরাষ্ট্র জাসাস

মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:নিউইয়র্ক গত ২৭শে ডিসেম্বর ,রবিবার নিউইয়কের খাবার বাড়ী চাইনিজ এ বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এর ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করলো যুক্তরাষ্ট্র জাসাস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাসাস কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি গোলাম ফারুক শাহীন ও সভা পরিচালনা করেন জাসাসের সাধারণ সম্পাদক রুহুল আমিন নাছির। সভায় প্রধান অতিথি ছিলেন ড.এসআই সেলী ও বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি ও ৩৪ অঙ্গ সংগঠনের সভাপতি কাজী সাখাওয়াত হোসেন আজম।খবর বাপসনিঊজ:
সভায় ঢাকা থেকে টেলিফোনে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশিষ্ট চলচ্চিত্রকার ,গীতিকার ও সুরকার গাজী মাজাহারুল আনোয়ার। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জাকির হোসেন রোকন।  গাজী মাজাহারুল আনোয়ার বলেন প্রবাসে জাসাসের অগ্রযাত্রা অব্যাহত থাকবে, বহিঃবিশ্বে বাংলাদেশের কৃষ্টিকে ফুটিয়ে তুলতে ১৯৭৮ সনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান জাসাস সৃষ্টি করে ছিলেন। সাংস্কৃতিক বিপ্লবের মাধ্যমে বাংলাদেশে পুনরায় গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করতে হবে। তিনি যুক্তরাষ্ট্র জাসাসের ভুয়শী প্রশংসা করেন। সকল বাংলাদেশী ভাই বোনদেরকে আগামী মেয়র নির্বাচনে ধানের শীর্ষে ভোট দেওয়ার আহ্বান জানান।

jsss-usa
প্রধান অতিথি এসআই সেলী বলেন, প্রবাসের আন্দোলনে জাসাস সবসময় অগ্রণী ভুমিকা পালন করে এবং আগামীতেও জাসাসের আন্দোলন অব্যাহত থাকবে।
বিশেষ অতিথি কাজী শাখাওয়াত হোসেন আজম বলেন, অতীতেও জাসাস বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারে বলিষ্ঠ ভুমিকা পালন করেছে, ভবিষ্যতেও স্বৈরচারী হাসিনা সরকারকে প্রবাস থেকে আন্দোলনের মাধ্যমে এই যুক্তরাষ্ট্র থেকে দেশে পুনরায় গণতন্ত্র প্রতিষ্ঠিত করবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নিউইয়র্ক ষ্ট্রেট বিএনপির সভাপতি এমএ খালেক আকন্দ, সাধারণ সম্পাদক  আলমগীর খান ভিপি, সিটি বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাকসুদ চৌধুরী, যুবদল নেতা আমানত হোসেন আমান, সাবেক ছাত্রনেতা জীবন সফিক, তারেক রহমান আন্তর্জাতিক পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম হোসেন, সিনিয়র সহ সভাপতি নাছিম আহমেদ, আমরা জিয়ার সৈনিক এর সাধারণ সম্পাদক মাঈনুল করিম টিপু, কোকো স্মৃতি পরিষদের সভাপতি শাহাদাত হোসেন রাজু, জাসাস নেতা আশিক মাহমুদ, মোহাম্মদ মহসিন, মোহাম্মদ আকতারুজ্জামান প্রমুখ।
সভাপতির বক্তব্যে গোলাম ফারুক শাহীন বলেন, সাংস্কৃতিক বিপ্লবের মাধ্যমে বর্তমান ফ্যাসিষ্ট আওয়ামী সরকারকে বাংলাদেশ থেকে চির বিদায় করা হবে এবং দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বাংলাদেশে আপামর জনগণের আকাঙ্খিত গণতন্ত্র পুনঃ প্রতিষ্ঠিত হবে। তিনি সকলকে ইংরেজী নববর্ষের সুন্দর শুভেচ্ছা জানান।


প্যাটারসনে আওয়ামীলীগের মহান বিজয় দিবস পালন

মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০১৫

বিশ্বজিৎদে বাবলু : নিউজার্সি থেকে : মহান বিজয় দিবস উপলক্ষে নিউজার্সি ষ্টেট আওয়ামীলীগের আয়োজনে গত ২৭ ডিসেম্বর রবিবার সন্ধ্যায় প্যাটারসনের ২৭১ ইউনিয়ন এভিনিউতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ষ্টেট আওয়ামীলীগের সাধারন সম্পাদক সফিক উদ্দিন সফিকের পরিচালনায় এবং প্রবীণ আওয়ামীলীগ নেতা কয়চর হুসেন এখলাছ মিয়ার সভাপতিত্তে ওই আলোচনা সভায় বক্তব্য রাখেন - সায়েক আহমেদ,কামরুল ইসলাম,নজরুল ইসলাম, নুরুজ্জামান সোহেল ,ফয়েজ আহমেদ , আবুল কালাম আজাদ ,আব্দুল হামিদ , এনামুল বারি মজনু , শফিউর রহমান বাবলূ,নুরুজ্জামান সোহেল, ফয়েজ আহমেদ , শহীদুল ইসলাম হাফিজ প্রমুখ ।

Picture

সভায় বক্তারা বলেন, যুদ্ধাপরাধ মুক্ত বাংলাদেশ গড়তে জননেত্রী শেখ হাসিনা আপোষহীন ভাবে নিজের জীবন বাজী রেখে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাড়িয়েছে।মুক্তিযোদ্ধা ও জনগণের কল্যাণে যে সরকার কাজ করে যাচ্ছে, সে সরকারকে সমর্থন দেয়া আপানাদের নৈতিক দায়িত্ব।