Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

রাজনগর উপজেলা উন্নয়ন পরিষদ ইউএসএ’র ইফতার উৎসব

সোমবার, ১২ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ: নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে :ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে নিউইয়র্কের অন্যতম আঞ্চলিক সংগঠন রাজনগর উপজেলা উন্নয়ন পরিষদ ইউএসএ ইনকের ইফতার ও দোয়া মাহফিল।

Picture

বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসের বাংলা গার্ডেন রেষ্টুরেন্টে গত ৭ জুন বুধববার অনুষ্ঠিত হয় এ ইফতার উৎসব। সংগঠনের সভাপতি সিরাজুল ইসলাম বেগের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ট্যাক্স কনসালটেন্ট হারুন আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে দোয়া মাহফিল পরিচালনা করেন ধর্ম বিষয়ক সম্পাদক হাফিজ জমির আলী।

alt

ইফতার মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সাবেক সহ সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ ও স্কুল সম্পাদক আহসান হাবিব, বাংলাদেশ-আমেরিকান ন্যাশনাল ডেমোক্রেটিক সোসাইটির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট আবদুস শহীদ, কমিউনিটি এক্টিভিস্ট নুরুল এহিয়া, ফারুক আহমেদ, শাহ রকিব আলী, রাজনগর উপজেলা উন্নয়ন পরিষদ ইউএসএ’র উপদেষ্টা সৈয়দ বসারত আলী, লিয়াকত আলী, ডা: শাহানারা আলী, ডা: মিতা চৌধুরী ও আব্দুর রহমান লেবু, স্থায়ী কমিটির সদস্য মো: ফয়েজ মিয়া (মাষ্টার), মো: আকলু মিয়া, মো: জগলু তরফদার, শাহ রকিব আলী, আব্দুল গফফার চৌধুরী (খসরু) ও নূর এ আলম জিকু, সংগঠনের সহ সভাপতি মাসুক মিয়া, জিয়াউর রহমান জিতু, আব্দুল আউয়াল তরফদার (আলাল) ও আলী আকসাদ (বাবুল), সহ সম্পাদক মিজান খান, কোষাধ্যক্ষ শাহজাহান আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম তরফদার (বাবুল), ক্রীড়া সম্পাদক সুহেল আহমেদ, সহ ক্রীড়া সম্পাদক কানু দেব, প্রচার সম্পাদক ইমরান আলী, সহ প্রচার সম্পাদক শাহাদাত আলী, মহিলা বিষয়ক সম্পাদক রোবায়া বখত, সাহিত্য সম্পাদক হাবিবুর রহমান (রনি), সহ সাহিত্য সম্পাদক মেহদি হাসান (সাজু), সাংস্কৃতিক সম্পাদক সুলতানা আহমদ (সাজু), সহ সাংস্কৃতিক সম্পাদক রাহেল হোসেন, দপ্তর সম্পাদক মুজিবুর রহমান, সহ দপ্তর সম্পাদক কাদির বখস্, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. মোস্তাক মিয়া, কার্যকরী সদস্য : আলী আহমেদ ফারুক, সৈয়দ আমিন আলী, রেবুল মিয়া, আব্দুল মতিন, শরিফ আহমেদ, আশুতোষ বৈদ্য, মো: বকুল মিয়া, মহিউদ্দিন চৌধুরী বাদল, মো: ইকবাল, সুমন শরিফ ও মো: ফখরুল।

alt

ইফতার মাহফিলে বাংলাদেশী কমিউিনিটির নেতৃবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক যুক্তরাষ্ট্র রাজনগর প্রবাসী অংশ নেন। মাহফিলে দেশ, জাতি ও বিশ্ব মানবতার শান্তি কামনায় দোয়া মুনাজাত পরিচালনা করেন হাফিজ জমির আলী।


Safety Education and Training-2017at DC37

রবিবার, ১১ জুন ২০১৭

BAPSNEWS":York:-on June 2nd,2017 ,Safe patient Handling Education Training  program was held at 125 Barclay Street ,Manhattan ,New York , The program organized by District 37 , the Program Started 8:00 am as per Schedule,  Welcome speech Delivered by the Director of Safety and Health Department Ms ,Guille Mejia  through the opening remark by Oliver Gray ,Natasha Isma (Moderator ) hosted the program .Many Panelists including Arlette Loeser  from school of Medicine Mount Sinai, Katia M Costa  from NYU Medical center ,Carmen Charles  President of local 420  and vice President Of District 37 ,

Mohammad M mahab From Saco America America  participated at the training program . Vice President of District 37 Ms Carmen Charles  in her speech she stated this Training and education are critical to the success of any safe patient handling program, especially training on proper patient handling equipment use and ongoing education about the benefits of safe patient handling.

By educating all staff, including physicians, about your safe patient handling program, hospitals can reduce instances of a clinician asking or expecting colleagues to move patients in an unsafe way.Training can range from onsite demonstrations of equipment use and maintenance to broader safe patient handling education programs and national conferences.

She urged all the medical professional to comply Health safety and its regulation , the Training program ended  by receiving the  Evaluation report from the audience ..


মুক্তিযুদ্ধা যুব কমান্ড যুক্তরাষ্ট্র’র নতুন কমিটি : সভাপতি মিলন, সম্পাদক জহির

রবিবার, ১১ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:গত ৪ জুন রবিবার সন্ধ্যায় বৈশাখী রেষ্টুরেন্ট  পার্টি হলে মুক্তিযুদ্ধা যুব কমান্ড যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক কমিটির এক সভার আয়োজন করা হয়েছিল। উক্ত সভার সভাপতিত্ব করেন আহ্বায়ক কমিটির এক নম্বর সদস্য  আবুল বাশার মিলন এবং সভা পরিচালনা করেন  এমএন জিন্নাত ও রফিকুল ইসলাম। সভায় প্রধান অতিথি ছিলেন ঢাকা ইউনির্ভাসিটির সাবেক ছাত্র নেতা এবং মুক্তিযুদ্ধা যুব কমান্ড সেন্ট্রাল কমিটির সিনিয়র সহ সভাপতি   মাঈন উদ্দিন এবং বিশেষ অতিথি ছিলেন সাবেক ছাত্র নেতা ও মুক্তিযুদ্ধা  যুবকমান্ড সেন্ট্রাল কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক জনাব  হুমায়ুন কবীর। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন  হুমায়ুন কবির এবং নির্বাচন কমিশনার এমআর সেলিম ও আজহারুর ইসহাক খোকা।খবর বাপসনিঊজ:

Picture
বক্তব্য রাখেন ইডেন কলেজের সাবেক ছাত্রলীগ নেত্রী ইয়াছমিন আক্তার কোহিনুর, নরসিংদি জেলার সাবেক ছাত্রলীগের সাধারন সম্পাদক আজহারুল ইসহাক খোকা, নির্বাচন কমিশনার এমআর সেলিম, দাউদকান্দি উপজেলার সাবেক ছাত্রলীগের সভাপতি  সালাউদ্দিন চৌধুরী, ঢাকা ইউনিভার্সিটির সাবেক ছাত্রলীগ নেতা  হুমায়ুন কবীর, প্রধান নির্বাচন কমিশনার আবুল বাসার মিলনকে সভাপতি ও জহিরুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসেবে ৩ বছরের জন্য নির্বাচিত ঘোষনা করেন। অন্য কোন প্রার্থী না থাকায় মিলন ও ইসলাম বিনা প্রতিদন্ডিতায় নির্বাচিত হন।
এরপর প্রধান অতিথি তার সুন্দর বক্তবের মধ্যে মুক্তিযুদ্ধা যুব কমান্ড  কি এবং কবে প্রতিষ্ঠিত হয়েছে তার সুন্দরভাবে ব্যখ্যা দিয়েছেন। পরে সভাপতি তার সমাপনি বক্তবের মধ্যে সভা সমাপ্ত করেন।


টিউলিপ সিদ্দিককে জর্জিয়া আওয়ামী লীগের প্রাণঢালা অভিনন্দন

রবিবার, ১১ জুন ২০১৭

বাপ্ নিউজ : জর্জিয়া থেকে : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার মেয়ে ‘টিউলিপ সিদ্দিক’ বিপুল ভোটে বিজয়ী হয়ে, দ্বিতীয় বার ব্রিটিশ পার্লামেন্ট সদস্য হিসেবে নির্বাচিত হওয়ায়-তাঁকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন,জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি  বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী হোসেন ও সাধারণ সম্পাদক মাহমুদ রহমান ও  জর্জিয়া আওয়ামী লীগের নেতাকর্মীরা। ব্রিটিশ পার্লামেন্ট সদস্য হিসেবে নির্বাচিত হওয়ায়-রুশনারা আলী ও ড.রুপা হককেও তিনি প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

Picture

এক অভিনন্দন বার্তায় তারা বলেন, বাংলাদেশের সীমানা ছাড়িয়ে বঙ্গবন্ধু পরিবারের রক্ত বিশ্ব রাজনীতিতে স্থান করে নিয়েছেন । যোগ্যতা ,দক্ষতা ,অভিজ্ঞতা এর সমন্বয়ে টিউলিপ সিদ্দীক প্রথমে লেবার পার্টি থেকে মনোনয়ন নিশ্চিত করেছেন । পরবর্তিতে তার ধারাবাহিকতা করে বৃটেনের সর্বস্তরের জনগনের মন জয় করে নিজ আসন থেকে দ্বিতীয়বারের মতো এম পি নির্বাচিত হয়েছেন । আমরা বাঙালি জাতি আজ গর্ব করে বলতে পারি বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দীক ব্রিটেন পার্লামেন্টের মেম্বার।তাঁর এইসব সুনাম অর্জন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের ধারাবাহিকতারই অংশ। ভবিষতেও এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে-বলেই তাদের প্রত্যাশ্যা। বঙ্গবন্ধু যেমন তাদের সন্তানদের শিক্ষা দীক্ষায় মানুষ করেছেন তেমনি আমাদের দুই প্রিয় আপা শেখ হাসিনা ও শেখ রেহানা তাদের সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করেছেন । কারণ কোন জাতি শিক্ষার আলো ছাড়া ভালো চিন্তা ও উন্নতি করতে পারে না। পরিশেষে ,টিউলিপ সিদ্দীক সহ বাঙ্গালী বংশোদ্ভূত এই তিন অগ্নিকন্যার সুস্বাস্থ ও দীর্ঘায়ু কামনা করেন নেতৃবৃন্দরা।


যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শুভেচ্ছা ও অভিনন্দন

রবিবার, ১১ জুন ২০১৭

বাপ্ নিউজ : যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে রুশনারা আলী তৃতীয় বার এবং জাতীর জনক বঙ্গবন্ধুর নাতনী টিউলিপ সিদ্দিকী ও রুপা হক দ্বিতীয় বারের জন্য এম.পি. নির্বাচিত হওয়ায় এবং বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল নিউজিল্যান্ডের সাথে সফল বিজয় তথা সেমিফাইনালে উঠার ফলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে ভারপ্রাপ্ত সভাপতি অক্তার হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরীন পারভীনের শুভেচ্ছা ও অভিনন্দন।


যুক্তরাষ্ট্রে ফিতরা সর্বনিম্ন ৭ ডলার, সাধারণভাবে ১০ ডলার, সর্বোচ্চ ৩০ ডলার

রবিবার, ১১ জুন ২০১৭

বাপ্ নিউজ : যুক্তরাষ্ট্রে এবার ফিতরা সর্বনিম্ন ৭ ডলার, সাধারণভাবে ১০ ডলার, সর্বোচ্চ ৩০ ডলার নির্ধারণ করা হয়েছে। নিউইয়র্কের শরীয়া বোর্ড জানিয়েছে, এবার সবার জন্য ফিতরা হবে ১০ ডলার। তবে কোনো কোনো প্রতিষ্ঠান সাধারণভাবে সকলের জন্য ১০ ডলার ফিতরা নির্ধারণ করেছে।

নিউইয়র্কের ইসলামিক স্কলাররা জানিয়েছেন, গম বা আটার বাজারমূল্য হিসাব করে এবার যুক্তরাষ্ট্রসহ উত্তর আমেরিকায় সর্বনিম্ন ফিতরা নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৭ ডলার। কিসমিস, আনার ও পনির বাজারমূল্য হিসাব করে জনপ্রতি সর্বোচ্চ নির্ধারণ করা হয়েছে ৩০ ডলার। যাদের বার্ষিক সমুদয় ব্যয় মিটিয়ে ৩ হাজার ডলার অথবা সাড়ে ৭ ভরি স্বর্ণের সমপরিমাণ সম্পদ রয়েছে তাদেরকে জাকাত ও সাদাকুতুল ফিতর আদায় করার কথা জানিয়েছেন ইসলামিক স্কলাররা।

ইসলামিক স্কলাররা জানান, সর্বনিম্ন ফিতরা নির্ধারণ হয় গমের মূল্যের ভিত্তিতে এবং কিসমিস, আনার ও সমমানের মূল্যবান ফলের ভিত্তিতে সর্বোচ্চ ফিতরা নির্ধারিত হয়। সে অনুযায়ী সর্বনিম্ন ফিতরা ৭ ডলার ও সর্বোচ্চ ৩০ ডলার ফিতরা নির্ধারণ করা হয়েছে। তবে এর বেশিও আদায় করা যাবে।ইসলামিক স্কলাররা বলেন, কেউ যদি নির্ধারিত সর্বোচ্চ ফিতরার বেশি আদায় করতে চান তাহলে তা আদায় করতে পারেন তবে সর্বনিম্ন ফিতরা অবশ্যই দিতে হবে।
ইসলাম ধর্মের বিধান অনুযায়ী, প্রত্যেক সামর্থ্যবান মুসলমানের জন্য ফিতরা আদায় করা ওয়াজিব। নাবালক ছেলেমেয়ের পক্ষ থেকে অভিভাবককে এই ফিতরা দিতে হয়। আর তা দিতে হয় ঈদুল ফিতরের নামাজের আগেই। ইসলামিক স্কলাররা জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে জাকাত ও ফিতরা আদায়ের সুযোগ না থাকলে প্রবাসীরা দেশেও ফিতরার অর্থ পাঠাতে পারেন।

Picture

এবার দেশে জনপ্রতি ফিতরা সর্বনিম্ন ৬৫ টাকা 

গম বা আটার বাজারমূল্য হিসাব করে এবার সর্বনিম্ন ফিতরা নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৬৫ টাকা। আর সর্বোচ্চ ফিতরা ১৯৮০ টাকা। ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে এই হার নির্ধারণ করা হয়েছে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মো. মিজানুর রহমানের সভাপতিত্বে জাতীয় ফিতরা নির্ধারণ কমিটি এ সিদ্ধান্ত নেয়।

ইসলামী শরীয়াহ মতে, গম, আটা, খেজুর, কিশমিশ, পনির, যব ইত্যাদি পণ্যের যে কোনো একটি দিয়ে ফিতরা দেয়া যাবে। গম বা আটা দিয়ে ফিতরা আদায় করলে ১ কেজি ৬৫০ গ্রাম বা এর বাজার মূল্য ৬৫ টাকা আদায় করতে হবে।

এভাবে খেজুর, কিশমিশ ও পনিরের বর্তমান বাজার মূল্যে সর্বোচ্চ ১৯৮০ টাকা ফিতরা আদায় করতে হবে।

তবে ফিতরা প্রদানকারী নিজ নিজ সামর্থ্য অনুযায়ী সাদকাতুল ফিতর আদায় করতে পারবেন।

উল্লিখিত দ্রব্যসমূহের স্থানীয় খুচরা বাজার মূল্যের তারতম্য রয়েছে। স্থানীয় মূল্যে পরিশোধ করলেও ফিতরা আদায় হবে।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মিজানুর রহমান  জানান, এসব পণ্যের বাজারমূল্য হিসাব করে এবার ফিতরা নির্ধারণ করা হয়েছে সর্বনিম্ন ৬৫ টাকা। আর সর্বোচ্চ ১৯৮০ টাকা।

ইসলামী আইন অনুযায়ী, প্রত্যেক সামর্থ্যবান মুসলমানের জন্য ফিতরা আদায় করা ওয়াজিব। নাবালক ছেলেমেয়ের পক্ষ থেকে বাবাকে এই ফিতরা দিতে হয়। আর তা দিতে হয় ঈদুল ফিতরের নামাজের আগেই।

প্রসঙ্গত, গত বছরও সর্বনিম্ন ফিতরা ধরা হয়েছিল জনপ্রতি ৬৫ টাকা।


বালাগঞ্জ ওসমানী নগর প্রবাসী কল্যান সমিতির বার্ষিক ইফতার ও দোয়া মাহফিল সম্পূর্ন

শুক্রবার, ০৯ জুন ২০১৭

Picture

হাকিকুল ইসলাম খাকন,বাপসনিঊজ:৪ জুন রবিবার ব্রঙ্কস এর পার্কচেষ্টার আল-আসকা রেষ্টেুরেন্টে বালাগঞ্জ-ওসমানী নগর প্রবাসী কল্যান সমিতির যুক্তরাষ্ট্র-এর সভাপতি হাজী আব্দুল জলিলের সভাপতিত্ত্বে এবং সাধারণ সম্পাদক তোফায়েল আহমদের পরিচালনায় বার্ষিক ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন তেলোয়াতের মধ্যে দিয়ে ইফতার মাহফিল শুরু হয়।খবর বাপসনিঊজ:

alt
বালাগঞ্জ ও ওসমানী নগর প্রবাসীর স্বতঃস্পূর্ত অংশগ্রহনের মধ্য দিয়ে অত্যন্ত হৃদয়পূর্ণ পরিবেশে উপচেপড়া বালাগঞ্জ ও ওসমীর নগর প্রবাসীর উপস্থিতি, সুশৃংখল, মনোরম পরিবেশে ইফতার মাহফিল মাইল ফলক হয়ে থাকবে। বলার অপেক্ষ রাখেনা অনুষ্ঠানে ব্যাপক লোক সমাগমের মধ্যে দিয়ে প্রবাসী বালাগঞ্জবাসীর মূলধারার চিত্রটি সুষ্পষ্টভাবে প্রতিফলিত হয়। সমিতির নেত্ববৃন্দরা উপস্থিত হয়ে সমিতির অগ্রযাত্রায় এবং সহযোগীতা জ্ঞাপন করেন। উপস্থিত নেতৃবৃন্দরা বর্তমান কার্যকরি কমিটির প্রশংসা করেন এবং আগামীতে এই ভাতৃত বজায় রাখার প্রতিশ্রুতি দেন।

alt
প্রবাসের কমিউিনিটি একটিভিস্ট, রাজনীতিবিদ সাংবাদিক সহ সকল স্তরের মানুষের অংশ গ্রহনে আরো আনন্দময় হয়ে উঠে। এতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ডা. জুন্নুন চৌধুরী, এড্যা. সৈয়দ নজরুল ইসলাম,  ইসমত আলী মাস্টার, এড্যা. আলাউদ্দিন আহমেদ, খন্দকার শেরুজ্জামান, কবি ও লেখক রশীদ জামিল, আব্দুল হাসিব হাসনু, আহবাব চৌধুরী খোকন, মখন মিয়া, আব্দুল মনাফ, সেবুল খাঁন মাহবুব, কয়সর আহমেদ, ফারুক আহমদ, কাউসার আহমেদ।

alt
আরো উপস্থিত ছিলেন সংগঠনের কার্যকরী কমিটির সদস্যসহ এমডি সাইদ, ফয়জুন নুর চৌধুরী, ফজির আহমদ আশরাফ, আনহার আহমদ, মিজানুর রহমান মিজান, মহিবুর রহমান বাশার, সোহেব আহমদ, সৈয়দ এনাম আহমদ, সারওয়ার আহমেদ চৌধুরী, জুহেব চৌধুরী, সালমান চৌধুরী রায়হান, বেলাল উদ্দিন খান, শেরুজ্জামান শিরু, ফয়সল আহমেদ, শাহ আরাফাত রহমান টিটু, আব্দুল ওয়াহিদ, সৈয়দ ফখরুল ইসলাম, ননু মিয়া, আব্দুল মতিন।


‘সাপ্তাহিক প্রবাস’ সম্পাদক সাঈদের মুক্তিলাভ

শুক্রবার, ০৯ জুন ২০১৭

বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে : ১৩ দিন পর ৬ জুন মঙ্গলবার মুক্তি পেলেন ‘সাপ্তাহিক প্রবাস’ এর সম্পাদক মোহাম্মদ সাঈদ (৪৯)। ইমিগ্রেশন কোর্ট থেকে সাঈদের এটর্নী মঈন চৌধুরী এ তথ্য জানিয়ে বলেন, আমি মোশন করেছিলাম। মাননীয় জজ তা মঞ্জুর করেছেন। এখন তার যুক্তরাষ্ট্রে বৈধভাবে বসবাসের পথ সুগম হলো।

Picture

উল্লেখ্য, অভিবাসন আইন লংঘনের জন্যে গত ২৪ মে ‘ইমিগ্রেশন এ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট’ (আইস) এবং ‘এনফোর্সমেন্ট রিমুভাল অপারেশন্স’ এর এজেন্টরা নিউইয়র্ক সিটির ফ্লাশিং এলাকা থেকে সাঈদকে গ্রেফতার করে এবং তাকে রাখা হয় নিউজার্সির হাডসন কাউন্টি কারাগারে। আইসের নিউইয়র্ক ফিল্ড অফিসের জনসংযোগ কর্মকর্তা রাচায়েল ইয়ং এসব তথ্য জানিয়ে আরো বলেন, ‘বাংলাদেশের নাগরিক মোহাম্মদ সাঈদ যুক্তরাষ্ট্রে বেআইনীভাবে প্রবেশ করেছেন অজানা সময় এবং বেআইনী সীমান্ত পথে। আইসের এজেন্টরা তাকে ২৪ মে গ্রেফতার করেছিল অভিবাসনের আইন লংঘনের অভিযোগে।’


এসেম্বলীম্যান লুইস সিপুলভেদার বিবৃতি আমি বাংলাদেশীদের বন্ধু হিসাবেই থাকতে চাই

বৃহস্পতিবার, ০৮ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিউজ ঃ এসেম্বলী ডিষ্ট্রিক্ট ৮৭ থেকে নির্বাচিত এসেম্বলীম্যান লুইস সিপুলভেদা এক বিবৃতিতে বলেন,আমি দীর্ঘদিন যাবৎ বাংলাদেশে অধ্যুষিত ব্রঙ্কস এলাকায় এসেম্বলীম্যান হিসাবে দায়িত্ব পালন করছি। এলাকার সকলের সাথে রয়েছে আমার হৃদ্যতাপূর্ণ সম্পর্ক। বিশেষ করে বাংলাদেশীরা যারা ক্যারিয়ারের শুরু থেকেই আমার পাশে থেকেছেন, আমার জন্য কাজ করেছেন, নির্বাচনে বিজয়ী হতে সহযোগীতা করেছেন তাদের অবদান কোনদিন ভোলার নয়।

আমি তাদের একান্ত আপনজন হিসাবে গণ্য মনে করি।  তারাও আমাকে ‘লুইন্স ভাই’ বলে নিজেদের অন্তরে স্থান করে নিয়েছে। তাদের সকলের সুখে দুঃখে আমি সাধ্যমত পাশে দাড়ানোর চেষ্টা করি। সম্প্রতি আমি লক্ষ্য করেছি জনৈক জনউদ্দিন যিনি একসময় আমার নির্বাচনী এলাকায় বসবাস করতেন এবং বর্তমানে ফ্লোরিডা বসবাস করেন তিনি অহেতুক ফেসবুকে প্রয়াত জাকির খানকে নিয়ে আমার বিরুদ্ধে অনভিপ্রেত স্ট্যাটাস দিয়ে যাচ্ছেন।খবর বাপসনিঊজ।


তার স্ট্যাটাস দেখে মনে হয় তিনি সুদুর ফ্লোরিডা থেকে প্রয়াত জাকির খানের পরিবারের প্রতিনিধিত্ব করেছেন অথচ নিউইয়র্কে তথা ব্রঙ্কসে জাকির খানের পরিবারের লোকজনসহ অনেক আতœীয়-স্বজন রয়েছেন।


জনউদ্দিনকে আমি বিনীতভাবে জানাতে চাই জাকির খানের মামলার ব্যাপারে ইতিমধ্যে তার আতœীয়-স্বজন, এলাকাবাসী এবং কমিউনিটির লোকজন নিয়ে একটা কমিটি গঠন করা হয়েছে। মামলার করনীয় ব্যাপারে তারা ইতিমধ্যেই বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছেন। আরও বেশী কিছু জানার থাকলে জাকির খানের পরিবারের সাথে যোগাযোগ করতে পারেন।

alt

আমি জাকির খানের পরিবারের জন্য কি করেছি বা করছি এ ব্যাপারে জাকির খানের পরিবার জানতে চাইলে অবশ্যই তাদের ওয়েলকাম জানাবো। আপনার ও যদি এব্যাপারে কিছু জানার প্রয়োজন হয় তাহলে ফ্লোরিডা বসে নয় নিউইয়র্কে আমার অফিসে আসুন সব জানতে পারবেন, আপনার জন্য আমার অফিসের দরজা খোলা রয়েছে। নিউইয়র্কে জাকির খানের পরিবার পরিজন থাকতে আপনি তাদের মুখপাত্র কিনা এ ব্যাপারে ও আমার জানার প্রয়োজনীয়তা রয়েছে।


আমি আবারও দৃঢ়তার সাথে উল্লেখ করতে চাই স্থানীয় এসেম্বলীম্যান হিসাবে আমার যতটুকু করা প্রয়োজন তা করতে আমি কখনও কাপর্ন্য করিনি, এখনও করবো না। শুধু জাকির খানের পরিবারের পাশে নয়, প্রবাসী বাংলাদেশীদের পাশে আমি অতীতেও ছিলাম এখনও আছি এবং ভবিষ্যতেও থাকবো। আমি আগামীতেও বাংলাদেশীদের বন্ধু হিসাবে থাকতে চাই।


নিউসার্জী যুবলীগের সম্মেলন ১১ জুন

বৃহস্পতিবার, ০৮ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:নিউসার্জী : বাংলাদেশ আওয়ামী যুবলীগ নিউজার্সী শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ও ইফতার পার্টি আগামি ১১ জুন অনুষ্ঠিত হবে প্যাটারসনের ২২৬ ওয়ালনাট ষ্ট্রিটে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের আহবায়ক একেএম তারিকুল হায়দার চৌধুরী। প্রধান বক্তা যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক বাহার খন্দকার সবুজ। বিশেষ অতিথি থাকবেন যুক্তরাষ্ট্র যুবলীগের অন্যতম সদস্য আতিকুর রহমান সুজন,  আব্দুল ওয়াহিদ, একরামুল হক সাবু, আমিনুল হোসেন, সাইফুল্লাহ ভূইঁয়া, স্বপন কর্মকার, গণেশ কীর্ত্তনিয়া, শাহ রহিম শ্যামল, সফি আনসারী, এমডি রিয়াজুল কাদির লস্কর মিঠু, নিউইয়র্ক সিটি যুবলীগের সভাপতি খন্দকার জাহিদুল ইসলাম, সহ সভাপতি মাহফুজুল হক হায়দার, সাধারণ সম্পাদক মোহাম্মদ সুমন আলীসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। সম্মেলনের সভাপতিত্ব করবেন নিউসার্জী যুবলীগের যুবলীগের আহবায়ক নূরুজ্জামান সোহেল। তিনি বলেন, সম্মলনের সকল প্রস্তুতি সম্পন্ন। দলীয় কাজ শক্তিশালী এবং ভিশন ২০৪১ বাস্তবায়নে তৃর্ণমূল পর্যায়ে যুব সমাজকে সংগঠিত করার লক্ষে এ সম্মেলনের আয়োজন। ইতিমধ্যে নিউসার্জী যুব সমাজে ব্যাপক সাড়া জেগেছে।খবর বাপসনিঊজ:


 ইফতার পার্টিসহ ব্যতিত্রুমধর্মী এ সম্মেলনে যুবলীগের নেতা-কর্মীসহ স্বাধীনতা স্বপক্ষের সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন নিউসার্জী যুবলীগের যুগ্ম আহবায়ক শায়েক হোসাইন।


হবিগঞ্জ জেলা কল্যান সমিতি যুক্তরাষ্ট্র এর ইফতার মাহফিল অনুষ্ঠিত

বুধবার, ০৭ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিঊজ:যুক্তরাষ্ট্র প্রবাসী হবিগঞ্জ জেলাবাসীর প্রথম সংগঠন হবিগঞ্জ জেলা কল্যান সমিতি যুক্তরাষ্ট্র এর ইফতার মাহফিল রবিবার জুন ৪,জ্যামইকাস্থ পানাহার রেষ্টুরেন্টএ অনুষ্ঠিত হয়।প্রবীন নবীনদের সমন্বয়ে প্রাচীন সংগঠনটি আপন মহিমায় বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের পাশাপাশি প্রবাসীদের নিয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজনের অংশ বিশেষ প্রতিবছর দোয়া এ ইফতার মাহফিলের আয়োজন করে থাকে। বাংলাদেশ সোসাইটির ট্রাস্টিবোর্ডের সদস্য ও আইআরএস এনরল্ড এজেন্ট ওয়াসি চৌধুরীর বিশেষ সহযোগীতায় অনুষ্ঠানে আহ্বায়ক গোলাম সারোয়ার চৌধুরীর সভাপতিত্বে ইফতার পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভা পরিচালনা করেন সদস্য সচিব সৈয়দ মোশারফ হোসেন।

Picture

বক্তব্য রাখেন  আমেরিকায় সফরত শিক্ষামন্ত্রানালয়ের অতিরিক্ত সচিব হবিগঞ্জ জেলার লাখাইয়ের কৃতি সন্তান সন্জয় কুমার চৌধুরী , তিন প্রবাসে ও স্থানীয় ভাবে  হবিগঞ্জ জেলা কল্যান সমিতির বিভিন্ন উন্নয়ন মূলক কর্মসূচীর প্রশংসা করেন, তিনি প্রবাসীদের আহ্বান জানান প্রত্যেকের এলাকায় অন্তত ২ জন করে দরিদ্র মেধাবী ছাত্রদের সহযোগীতা করলে হবিগঞ্জ জেলার শিক্ষার মান আরো বৃদ্ধি পাবে। আরো বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্বা আব্দুল মুকিত চৌধুরী, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী  রব,এ চৌধুরী, লায়ন এড.নাসির উদ্দীন,সৈয়দ কামাল উদ্দীন আহমদ,সাবেক সভাপতি সৈয়দ নজমুল হাসান কোবাদ, সাবেক চেয়ারম্যান তাজুল ইসলাম, সাবেক চেয়ারম্যান লিয়াকত আলী, সৈয়দ আবুল কালাম,  ব্যাংকার মন্জু মিয়া চকদার, সাবেক প্রধান শিক্ষক ফজলুল হক, সাব্বির কাজী আহমদ, হবিগঞ্জ জেলা সমিতির সভাপতি আশিকুর রহমান, সিনিয়র সভাপতি তাজুল ইসলাম মানিক, জেলা সমিতির সাধারন সম্পাদক সৈয়দ নোমান।

alt
সংগঠনের সভাপতি সফি উদ্দীন তালুকদার, সাধারন সম্পাদক: রেজাউল আজাদ ভূইয়া, সহ সভাপতি সাব্বির হোসেন উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন । এছাড়াও বিপুল সংখ্যক পূরুষ মহিলার উপস্থিতিতে সংগঠনের সহ-সভাপতি সাইফুল আলম মিলন, সিনিয়র সদস্য ইকবাল বাহার চৌধুরী, সহ সাধারন সম্পাদক আকবর হোসেন স্বপন, সাংগঠনিক সম্পাদক রোকন হাকিম, কোষাধক্ষ দেলোয়ার হোসেন মানিক,দপ্তর ও শিক্ষা সম্পাদক মোশারফ চৌধুরী, সাহিত্য সম্পাদক শামীম তালুকদার,সদস্য  ফরহাদ হোসেন আপ্যায়নের দায়িত্ব পালন ।

alt
অনুষ্ঠানে দূষ্কৃতিকারীদের চুরিকাঘাতে আহত  ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শাহ গোলাম রাহীম শ্যামলের জন্য, অসুস্থ প্রধান উপদেষ্টা ড. আশরাফ উদ্দীন ও প্রাক্তন সভাপতি মরহুম নজরুল চৌধুরীসহ প্রয়াত নেতৃবৃন্দের জন্য  এবং কমিনিউটির বন্ধু প্রিয় প্রবাস পত্রিকার সম্পাদক সাইদ আহমদের মুক্তির জন্য দোয়া  করা হয়। ডেমোক্রেট পার্টির ডিস্ট্রিট লিডার এট লারজ এটনী মইন চৌধুরী কারাবন্দী সাংবাদিক সাইদ আহমদের আইনগত সহযোগীতা করার দায়িত্ব পালনে ব্যস্ত থাকায় উপস্থিত হতে না পেরে সাধারন সম্পাদকের মাধ্যমে উপস্থিত হবিগঞ্জবাসীকে রমজানের মোবারকবাদ ও অগ্রিম ঈদ শুভেচ্ছা জানান।

alt
> সভাশেষে সফরত রব এ চৌধুরীর বাল্যবন্ধু প্রধান অতিথি সন্জয় কুমার চৌধুরীকে সংগঠনের পক্ষ থেকে ফুলেল  শুভেচ্ছা জানান সাধারন সম্পাদক সহ অন্যান্য নেতৃবৃন্দ।
> কমিউনিটির বিশিষ্ট জনদের মধ্যে আরো উপস্থিত ছিলেন
> মাধবপুর ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মোহাম্মদ আবুল
> কাশেম, জেলা সমিতির অন্যতম কর্মকর্তা ফয়সাল আহমদ, জালাল তালুকদার,আহমদ,এড. মো: জিয়াউল হক,
> ফরিদ উদ্দীন,সিদ্দিকুর রহমান,মোহামদ হোসেন দিপু,
> মোস্তফা কামাল, শরীফুল ইসলাম,পারভেজ ফয়সাল, মাহমুদুল হাসান,চৌধুরী,আশফাক মাহমুদ,
> মো: শাহজাহান,মো: নাজিম উদ্দীন,সিকান্দর মিয়া,দিলোয়ার মাহমুদ স্বপন, মাহমুদুল হাসান,মারুফ অর্নব,মোহাম্মদ ইসলাম, আব্দুল কাইয়ূম পারবেজ,কালাম মিয়া, মাহমদুল হাসান টিপু, আসাদ চৌধুরী, নাবিল চৌধুরী, আরিফ তালুকদার  প্রমুখ।
> বিপুল সংখ্যক মহিলাদের আপ্যায়নে ছিলেন মিসেস কোবাদ, মিসেস গোলাম চৌধুরী, মিসেস সফি তালুকদার, মিসেস স্বপন। নামাজ পরবর্তীতে কোশল বিনিময়ে মিলন মেলায় পরিনত হয় ইফতার মাহফিল ।