Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

বাংলাদেশী মাহতাবকে খুঁজতে পুরস্কার ঘোষণা করেছে এফবিআই

শনিবার, ০৩ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে : জালিয়াতির মাধ্যমে ১ লাখ ১৪ হাজার ডলার আত্মসাতের অভিযোগে বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক শেখ মাহতাব মিয়াকে খুঁজছে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) ।শেখ মাহতাব মিয়া ওরফে নিপু নামক এক বাংলাদেশী আমেরিকানকে গ্রেফতারের জন্যে এফবিআই সর্বসাধারণের সহায়তা চেয়েছে। নিপুর ছবিসহ একটি পোস্টারও প্রকাশ করা হয়েছে। তার ব্যাপারে তথ্য প্রদানকারিকে নগদ এক হাজার ডলারের পুরষ্কার ঘোষণা করেছে এফবিআই।

Picture

নিউইয়র্ক সিটির কুইন্সে বসবাসকারী নিপু তথা শেখ মাহতাব আলী ওরফে শেখ মিয়া মাহতাব এবং শেখ এম মিয়া ইত্যাদি নামে ২০১১ সালের সেপ্টেম্বর থেকে ২০১৫ সালের মার্চ পর্যন্ত অন্যের ব্যক্তিগত তথ্য চুরি করে ফেডারেল সরকারের বিভিন্ন দপ্তরের সাথে প্রতারণা ও ধাপ্পাবাজি করেছেন। শুধু তাই নয়, চুরি করা তথ্য ব্যবহার করে সে ট্যাক্স রিটার্ন দিয়ে উল্টো ট্যাক্স ডিপার্টমেন্ট থেকে ভর্তুকির অর্থ ড্র করেছেন এক লাখ ১৪ হাজার ডলার তথা ৯০ লক্ষাধিক টাকা। এফবিআইয়ের পক্ষ থেকে আরো উল্লেখ করা হয়েছে, কুইন্সে তার একটি ডেলি গ্রোসারি (মুদি দোকান) ছিল। এছাড়া মাঝেমধ্যে ট্যাক্সি ড্রাইভিংও করতেন। ডেলি গ্রোসারিতে কেনা-কাটার পর যারা ক্রেডিট কার্ডে মূল্য পরিশোধ করতেন, তাদের তথ্য চুরি করাও ছিল তার অন্যতম পেশা।

alt

এর আগে একইভাবে প্রতারণার ফাঁদ পেতে আরো কয়েকজন বাংলাদেশী বিপুল পরিমাণের অর্থ হাতিয়ে নিয়ে গ্রেফতার হয়েছিল। এরপর জামিন লাভ করে তারা পালিয়ে বাংলাদেশে গেলেও এখন পর্যন্ত তাদের ধরার জন্যে এফবিআই কিংবা অন্য কোন কর্তৃপক্ষ পোস্টার প্রকাশ করেনি কিংবা পুরস্কার ঘোষণাও করেনি। তার পরিপ্রেক্ষিতে নিপুকে গ্রেফতারের জন্যে এফবিআইয়ের এই তৎপরতায় নানা গুঞ্জন উঠেছে। এফবিআই’র বরাত দিয়ে স্টেট ডিপার্টমেন্টের ফরেন প্রেস সেন্টার স্থানীয় সময় শুক্রবার এ তথ্য জানিয়েছে। অভিযুক্ত মাহতাবের সন্ধান দিতে পারলে নগদ ১১ হাজার ডলারের পুরস্কার দেওয়া হবে বলে জানানো হয়েছে। শেখ মাহতাব মিয়া ট্যাক্স ফাইল করার সময় বন্ধুদের ও সহকর্মীদের পরিচয় ব্যবহার করে ১ লাখ ১৪ হাজার ডলার জালিয়াতি করেন। ২০১১ সালের সেপ্টেম্বর ও ২০১৫ সালের মার্চে গ্লেন ওকস ও জ্যামাইকা এলাকায় এ ঘটনা ঘটে। ট্যাক্স ফেরত বাবদ ১ লাখ ১৪ হাজার ডলারের চেক কুইন্সের জামাইকায় একটি গ্রোসারি দোকানে মেইলে পাঠানো হয়েছিল। চেকটি যে ঠিকানায় পাঠানো হয়েছিল, তিনি নিজেই এই গ্রোসারির মালিক এবং অবৈধ ডলারগুলো পরবর্তীকালে চেক থেকে ক্যাশ করেন। মাহতাব মিয়া পূর্বে আরও অবৈধ ট্যাক্স ফেরত বাবদ টাকা হাতিয়ে নিয়েছেন।


নিউইয়র্কে ডাইভার্সিটি হোমস ইনক’র ইফতার ও দোয়া মাহফিল

শনিবার, ০৩ জুন ২০১৭

বাপ্ নিউজ : নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে : নিউইয়র্কে ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ডাইভার্সিটি হোমস ইনক’র ইফতার ও দোয়া মাহফিল। ব্রঙ্কসের আলআকসা রেষ্টুরেন্টে গত ১ জুন বৃহস্পতিবার এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।ডাইভার্সিটি হোমস ইনক’র সিইও এবং প্রেসিডেন্ট ইমরান রন শাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শর্শিনার পীর মাওলানা শাহ মো. সাইফুল্লাহ সিদ্দিকি। ডাইভার্সিটি হোমস ইনক’র এমডি সঙ্গীত শিল্পী শম্পা জামান অতিথিদের স্বাগত জানান।

Picture

ইফতারের পূর্বে প্রধান অতিথি মাওলানা শাহ মো. সাইফুল্লাহ সিদ্দিকি রমজানের তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন। তিনি এসময় যুক্তরাষ্ট্রে ব্যবসা বাণিজ্যসহ নানা ক্ষেত্রে বাঙালীদের অনবদ্য ভূমিকার কথা উল্লেখ করেন। এসময় শর্শিনার পীর মাওলানা শাহ মো. সাইফুল্লাহ সিদ্দিকি তার পক্ষ থেকে ইমরান রন শাহকে বিশেষ ক্রেস্ট প্রদান করেন। আগত অতিথিদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন ডাইভার্সিটি হোমস ইনক’র ফাউন্ডার ব্রোকার ইমরান রন শাহ।

alt

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাবাজার জামে মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া, সিংগেরকাচ আলীয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা এ কে এম আবদুন নুর, মামুন’স টিউটোরিয়ালের প্রিন্সিপাল মূলধারার ম্যাথ টিচার শেখ আল মামুন, ব্যান্ডস-এর যুগ্ম সাধারণ সম্পাদক কমিউনিটি এক্টিভিস্ট জামাল হুসেন, বাংলাদেশ কমিউনিটি এ্যাডভান্সমেন্ট’র সভাপতি রিয়াজ কামরান, সিনিয়ার সহ সভাপতি মাসুদুর রহমান ও সাধারন সম্পাদক মোজাম্মেল হোসেন মুরাদ, স্ট্রং ওমেন‘স কমিউনিটি এম্পাওয়ারমেন্ট’র প্রেসিডেন্ট আজমেরী হক মনিকা ও সিনিয়ার ভাইস প্রেসিডেন্ট মো. মোজসহ বাঙালী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

alt

ইফতার মাহফিলে দোয়া মুনাজাত পরিচালনা করেন মাওলানা শাহ মো. সাইফুল্লাহ সিদ্দিকি। মুনাজাতে কমিউনিটির মধ্যে ভ্রাতৃত্ববোধ, দেশ, জাতি ও বিশ্ব শান্তির জন্য আল্লাহর রহমত কামনায় দোয়া করা হয়।


বিশাল বাজেট প্রনয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাক জর্জিয়া আওয়ামী লীগের অভিনন্দন

শনিবার, ০৩ জুন ২০১৭

বাপ্ নিউজ : জর্জিয়া থেকে : ২০১৭-২০১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টার ফসল , এই বিশাল বাজেট প্রণয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন ওকৃতজ্ঞতা জানিয়েছেন জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী হোসেন , সাধারণ সম্পাদক মাহমুদ রহমান ও জর্জিয়া আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ ।

Picture

সংগঠনের নেতারা বলেন, ২০৪১ সালের মধ্যে একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় অর্থমন্ত্রী প্রণীত জনমুখী ও বাস্তবধর্মী বিশাল বাজেট বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিকে আরো বেগবান করবে বলে আমাদের বিশ্বাস।


কুষ্টিয়া জেলা সমিতি ইউ এস এ নতুন কমিটির২০১৭-২০১৮ পরিচিতি অনুষ্ঠান ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

শুক্রবার, ০২ জুন ২০১৭

alt

অনুষ্ঠানটি দুটি পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্বে ছিল নতুন কমিটি ২০১৭-২০১৮ এর পরিচিতি অনুষ্ঠান ও শপথ গ্রহণ এবং দ্বিতীয় পর্বে ছিল দোয়া ও ইফতার মাহফিল। অনুষ্ঠানটি পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান এবং উপস্থাপনা ও সঞ্চালনা করেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সী মুর্তজা আলী।  অনুষ্ঠানটির আহ্বায়ক ছিলেন আলতাফ হোসেন (উপদেষ্টা) ও কে এম জামিরুল ইসলাম (উপদেষ্টা),মুনসুর আলম মুন্না (সদস্য সচিব) এবং আনোয়ারা খাতুন মঞ্জু (প্রধান সমন্বয়কারী )। অনুষ্ঠানটি শুরু হয় যথারীতি অনুষ্ঠান সূচি অনুযায়ী I

alt

প্রথম পর্ব শুরুতে সাধারণ সম্পাদক সম্মানিত অতিথি বৃন্দ ও সমিতির উপদেষ্টামন্ডলীদের আসন গ্রহণ করার জন্য অনুরোধ করেন , প্রথমে আসন গ্রহণ করেন কমিউনিটি লিডার মোহাম্মদ এন মজুমদার (মাস্টার অফ ল ) এর পর্যায়ক্রমে ডেরেক চেন (ম্যানেজিং পার্টনার, ম্যাস মিউচুয়াল ইন্সুরেন্স), নূর মোহাম্মদ তরফদার (মিলেনিয়াম টেলিভিশন), মোহাম্মদ মিয়া (লিবার্টি ট্যাক্স সার্ভিস), মো: মহিউদ্দিন (সভাপতি, ঝিনাইদহ জেলা সমিতি) , প্রধান উপদেষ্টা মোহাম্মদ এম মাহাব, একে এম জামিরুল ইসলাম, উপদেষ্টা রাশেদুল আলম, উপদেষ্টা শহিদুল ইসলাম, উপদেষ্টা আলতাফ হোসেন , উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শাহ আলম, প্রতিষ্ঠাতা সভাপতি আবু মুসা।

Picture

উপদেষ্টামন্ডলীর সদস্য মুন্সী মুর্তজা আলী নতুন কমিটির সবার নাম উল্লেখ করে শফথ গ্রহণ করার জন্য মঞ্চে আসার আহবান করেন এবং শফথ গ্রহণ করালেন সমিতির সম্মানিত প্রধান উপদেষ্টা মোহাম্মদ এম মাহাব I মোহাম্মদ এম মাহাব নবনিযুক্ত কমিটির সকল সদস্যকে সার্টিফিকেট প্রদানের মধ্যে দিয়ে অলংকৃত করেন I   

alt

এসময় উপস্থিত ছিলেন সভাপতি গিয়াস উদ্দিন , সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান , সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফারুক ইকবাল, সহ সভাপতি কাজী আবেদীন, সহ সভাপতি মোঃ কামরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক পাভেল সাদিক রহমান, সহ সাধারণ সম্পাদক মুনসুর আলম মুন্না, সাংগঠনিক সম্পাদক আনোয়ারা খাতুন মঞ্জু, শিক্ষা সম্পাদক শাহিনুর আলম, দপ্তর সম্পাদক আলমগীর হোসেন, প্রচার সম্পাদক আম্বিয়া অন্তরা , সহ প্রচার সম্পাদক মুন্সী সাজেদুর রহমান টেনটু, ক্রীড়া সম্পাদক মোঃ নুরুজ্জামান , সাংস্কৃতিক সম্পাদক আবদুল্লাহ জুবায়ের, সমাজ কল্যান সম্পাদক আশরাফুল আলম, সদস্য জগলুল হক, এ কে এম হক , কামরুজ্জামান গুলু , রফিক আহমেদ মিলু , মাহাবুল আলম চাঁদ সহ অন্যান্য সদস্যবৃন্দ ও প্রবাসী কুষ্টিয়াবাসি I

alt

এছাড়া অন্যান্য এলাকার শুভাকাঙ্খীদের মধ্যে উপস্থিত  ছিলেন মঞ্জুর চোধুরী ( ব্রঙ্কস কমিউনিটি বোর্ডের সদস্য ) , বিশিষ্ট শিল্পপতি ইঞ্জিনিয়ার হাকিম আলী , ঝিনাইদহ জেলা সমিতির সেক্রেটারি মো: আলাউদ্দিন, স্থানীয় বিভিন্ন রাজনৌতিক দলের নেতাদের মধ্যে মোঃ মালেক, শাখাওয়াত  বিশ্বাস ( কেন্দীয় কমিটির সহ আন্তর্জাতিক সম্পাদক) , সুবল দেবনাথ সাধারণ সম্পাদক যুক্তরাষ্ট্র আওয়ামী সেচ্ছাসেবক লীগ  , নিসাদ সাবেক সাধারণ সম্পাদক ঝিনাইদহ জেলা সমিতি, আনিসুর রহমান ,নাছির উদ্দিন , জাহিদ খান , হাবিবুর রহমান সহ শতাধিক প্রবাসী। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসাবে ছিলেন মিলেনিয়াম টেলিভিশন।

alt
সমিতির বেষ্ট এ্যাক্টভিটির জন্য পাঁচজন উপদেষ্টা (প্রধান উপদেষ্টা  এম মাহাব, উপদেষ্টা আলতাফ হোসেন, উপদেষ্টা কে, এম জামিরুল ইসলাম, উপদেষ্টা রাশেদুল আলম, উপদেষ্টা মুন্সী মুর্তজা আলী), প্রতিষ্ঠাতা সভাপতি আবু মুসা, বর্তমান সভাপতি  গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক মো: আসাদুজ্জামান এবং যুগ্ম সম্পাদক পাভেল সাদেক রহমানকে  সমিতির পক্ষ থেকে এ্যাওয়ার্ড প্রদান করা হয়।এরপর সমিতির বিভিন্ন উন্নয়ন ও কার্যপরিধি নিয়ে বক্তব্য রাখেন সমিতির সম্মানিত উপদেষ্টা রাশেদুল আলম ও প্রধান উপদেষ্টা মোহাম্মদ এম মাহাব , অতিথিদের মধ্যে থেকে বক্তব্য রাখেন ডেরেক চেন (ম্যানেজিং পার্টনার, ম্যাস মিউচুয়াল ইন্সুরেন্স) , নূর মোহাম্মদ তরফদার (মিলেনিয়াম টেলিভিশন), মোহাম্মদ মিয়া (লিবার্টি ট্যাক্স সার্ভিস), মো: মহিউদ্দিন (সভাপতি, ঝিনাইদহ জেলা সমিতি), কমিউনিটি লিডার মোহাম্মদ এন মজুমদার (মাস্টার অফ ল ) , সকল অথিতি তাদের বক্তব্যে সমিতির কার্যক্রমে প্রশংসা করেন এবং সমিতির পাশে উনারা সব সময় আছেন এবং থাকবেন এই আশাবাদ ব্যাক্ত করেন I উপদেষ্টামন্ডলী , সভাপতি ও সাধারণ সম্পাদক সম্মানিত অথিতিদের ক্রেস্ট প্রদান করার মধ্যে দিয়ে প্রথম পর্ব শেষ হয় I

alt

দ্বিতীয় পর্বে :  দোয়া ও ইফতার  মাহফিল অনুষ্ঠান , পবিত্র মাহে রমজানের উপলক্ষে বিশ্বের সকল মুসলমানদের মঙ্গল ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয় | অতঃপর জমজমের পানি ও অনেক ধরনের পুষ্টিকর খাবার পরিবেশনের মধ্যে দিয়ে  ৮টা ২০ মিনিটে ইফতার খোলা হয় |অতঃপর মাগরিব নামাজ শেষে বিশেষ  নৈশভোজ পরিবেশন করা হয় | পরিশেষে সভাপতি সকলকে ধন্যবাদ দিয়ে অনুষ্ঠানটি সমাপ্তি ঘোষণা করেন I


যুক্তরাষ্ট্র আওয়ামী লীগরে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরীন পারভিন

শুক্রবার, ০২ জুন ২০১৭

Picture হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ :যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ ব্যক্তিগত কাজে বাংলাদেশে গমন করায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগরে যুগ্ম সাধারণ সম্পাদক আইরীন পারভিন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়ীত্ব পালন করবেন। তাকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি বিনীত অনুরোধ জানিয়েছেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ ।


নিউইয়র্কে বাংলাদেশি সম্পাদক গ্রেফতার, আতঙ্কে অন্যরা

শুক্রবার, ০২ জুন ২০১৭

Picture

প্রেসিডেন্ট ট্রাম্পের অবৈধ অভিভাসন বিরোধী পদক্ষেপ বাস্তবায়নের অংশ হিসেবেই এ ধরনের গ্রেফতার অভিযান চলছে। সাঈদ গ্রেফতার হওয়ার পর নিউইয়র্কে অবস্থানরত বাংলাদেশি অন্যান্য সাংবাদিকদের মধ্যেও আতঙ্ক ছড়িয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে।  দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে অবস্থান করেও যারা অভিবাসীর মর্যাদা অর্জন করতে পারেন নি, তাদের মধ্যেই এই আতঙ্ক বেশি বলে জানা গেছে। যার মধ্যে আরও অন্তত তিন জন রয়েছেন যারা পত্রিকার প্রকাশ ও সম্পাদনা করছেন। অভিবাসন আইন লঙ্ঘণকারীদের রেহাই দেওয়া হবে না, এমন শক্ত অবস্থানে থেকেই  আইস তার অভিযান শুরু করেছে। কেবল যে বাংলাদেশি কমিউনিটি, তাই নয় অন্যন্য কমিউনিটিতেও চলছে ধর-পাকড়। ৩০ মে পর্যন্ত নিউইয়র্কেই ৮৯০ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে বলে জানাচ্ছে সংবাদমাধ্যমগুলো। তবে এমন অভিযান চলছে গোটা দেশ জ্ুেড়ই। ট্রাম্প ক্ষমতায় আসার পর সারা দেশে এ   পর্যন্ত ৪১ হাজারের বেশি অবৈধ অভিবাসী ধরা পড়েছে বলেও তথ্য রয়েছে।


আগামীকাল শুক্রবার ২রা জুন ক্যালিফোর্নিয়া বি এন পি এর ইফতার মাহফিলে আপনি আমন্ত্রিত

শুক্রবার, ০২ জুন ২০১৭

বাপ্ নিউজ : আগামীকাল শুক্রবার ২রা জুন লস এঞ্জেলস্থ শ্যাটো রিক্রিয়েশন সেন্টারে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ক্যালিফোর্নিয়া শাখার বার্ষিক ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। এই ইফতার মাহফিলে স্বপরিবারে/স্ববান্ধব উপস্থিত থাকার আহবান জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল ক্যালিফোর্নিয়া শাখার আহবায়ক শামসুজ্জোহা বাবলু ও সদস্য সচিব এম ওয়াহিদ রহমান। এই উপলক্ষে জুনেল আহমেদকে আহবায়ক ও ফারুক হাওলাদারকে সদস্য সচিব করে এক ইফতার পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। ইফতার প্রস্তুতি কমিটির এক সভায় উভয়ে এবারের ইফতার মাহফিল এ সকলকে তাদের পরিবার-পরিজন নিয়ে উপস্থিত হয়ে ইফতারকে সফল করে তোলার আহবান জানান। সভায় বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহবায়কবৃন্দ নিয়াজ মুহাইমেন, সাইফুল আনসারী চপল, আহসান হাফিজ রুমী, জুনেল আহমেদ, ফারুক হাওলাদার, শাহাদাত হোসেন শাহীন এবং সদস্যবৃন্দ লোকমান হোসেন, কোহিনুর রহমান, এ কে এম আসিফ, মোঃ শফিকুল ইসলাম পলাশ, মোঃ আব্দুল মান্নান, আফজাল হোসেন, মোশাররফ হোসেন ইমন, ইফতেখার হোসেন ফাহিম, তানভীর আহমেদ, শাহাদাত কবির ভূইয়াঁ, মোহাম্মদ আবুল কায়ছার, ইয়াসির আরাফাত, মারুফ হোসেন, মনোয়ার হোসেন, এ টি এম মাহবুব, আক্তার মাতুবর প্রমুখ।


বাংলাদেশ-আমেরিকান লায়ন্স ক্লাবের সভাপতি শাহ নেওয়াজ ও সাধারন সম্পাদক আসেফ বারী টুটুল পূর্ণ নির্বাচিত

বৃহস্পতিবার, ০১ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ ঃ বাংলাদেশ-আমেরিকান লায়ন্স ক্লাবের ২০১৭-২০১৮ সালের নতুন কমিটি গত ২২ মে সোমবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ক্লাবের বিপুল সংখ্যাক সদস্যাদের উপস্থিতিতে প্রধান নির্বাচন কমিশনার লায়ন রেজা রশীদ, কমিশনার লায়ন নাসীর উদ্দিন, লায়ন আব্দুর রহীম হাওলাদার, লায়ন ফাহাদ সোলায়মান ও লায়ন মোহাম্মদ আলীর নেতৃত্বে সিলেকশনের মাধ্যমে কমিটি ঘোষনা করেন।

এতে আগামী এক বছরের জন্যে প্রেসিডেন্ট নির্বাচিত হন গতবারের প্রেসিডেন্ট ও কমিউনিটির অতি পরিচিত মুখ, বিশিষ্ট ব্যবসায়ী শাহ নেওয়াজ ও সেক্রেটারী নির্বাচিত হয় ক্লাবের গতবারের সেক্রেটারী,বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি অ্যাকটিভিষ্ট আসেফ বারী টুটুল। ক্লাবের পূণাঙ্গ কমিটি অল্প কিছুদিনের মধ্যেই প্রকাশ করা হবে। নবনির্বাচিত প্রেসিডেন্ট ও সেক্রেটারী তাদেরকে পূন নির্বাচিত করায় ক্লাবের সকল সদস্য ও সদস্যাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


“মুক্তিযুদ্ধের বাংলাদেশ এখন কোন পথে” শীর্ষক সেমিনার সেক্টর কমান্ডারাস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার, ০১ জুন ২০১৭

বাপ্ নিউজ : গত ২৮ মে সেক্টর কমান্ডারাস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ যুক্তরাষ্ট্র এর আহ্বায়ক কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। জ্যাকসন হাইটস খাবারবাড়ী চায়নিজ রেষ্টুরেন্টে বিকাল ৫:৩০ মিনিটে। সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহম্মেদ, আহ্বায়ক ও সভা সঞ্চালনায় ছিলেন সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা রেজাউল বারী।
সভায় আলোচ্য সূচীর উপর আলোচনা করেন যুগ্ম আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা লাভলু আনসার, যুগ্ম আহ্বায়ক হারুন-উর-রশিদ, আব্দুল আলীম, সোলায়মান আলী, ফাহাদ সোলায়মান ও বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম।
সভায় সর্ব সম্মতিক্রমে পূর্বের সভার সিদ্ধান্ত “মুক্তিযুদ্ধের বাংলাদেশ এখন কোন পথে” শীর্ষক সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান ও একটি “দুর্জয়” নামক একটি সুবিনিয়র (ম্যাগাজিন) প্রকাশ আগামী ১ লা জুলাই জ্যাকসন হাইটস পালকি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত করার সকল কার্যক্রম স্বাধীনমত গ্রহণ করার জন্য দুইটি সাব কমিটি গঠন করা হয়। জনাব হারুন-উর রশিদ-আহ্বায়ক ও জনাব নুরুল আমীন বাবু, জনাব ফাহাদ সোলায়মান, বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান সাইদ ও সবিতা দাশকে সদস্য করে সেমিনারের সাব কমিটি গঠন করা হয় এবং রেজাউল বারী-আহ্বায়ক ও সোলায়মান আলী, আব্দুল আলীম খান, সাহাবুউদ্দিন সাগর ও মোর্শেদা জামানকে সদস্য করে ম্যাগাজিন প্রকাশ কমিটি গঠন করা হয়।
সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান ও  ম্যাগাজিন প্রকাশ করার সার্বিক তত্ত্বাবধানে রাশেদ আহমেদ (আহ্বায়ক ) ও লাবলু আনসার (যুগ্ম আহ্বায়ক) এর দায়িত্ব পালন করবেন।
সেমিনারে সেক্টর কমান্ডার ফোরাম- মুক্তিযুদ্ধ’৭১ কেন্দ্রীয় কমিটি নেতাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ আলোচনায় অংশগ্রহণ করবেন। সেমিনার শেষে স্বনামধন্য লেখক, কবি, শিল্পীদের নিয়ে লেখা ম্যাগাজিন এর  মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
উক্ত সেমিনার, ম্যাগাজিন প্রকাশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সফল করার জন্য বাংলাদেশী কমিউনিটির মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়িক ও সাংবাদিকসহ সকল শ্রেণী পেশার নেতৃবৃন্দের সহযোগিতা ও উপস্থিতি কামনা করা হয়।


যুক্তরাষ্ট্ বিএনপির জিয়াউর রহমানের ৩৬ তম শাহাদাত বাষির্কী উপলক্ষ্যে মিলাদ মাহফিল

বুধবার, ৩১ মে ২০১৭

বাপ্ নিউজ : যুক্তরাষ্ট্ বিএনপির আয়োজনে গত ২৮শে মে রবিবার সন্ধ্যা ৮টায় বাংলাদেশীদের প্রানকেনদর জ্যাকসন হাটের পালকি সেন্টারে বিশাল কমী সমাগমের শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬ তম শাহাদাত বাষির্কী উপলক্ষ্যে মিলাদ মাহফিল ও ইফতার আপ্যায়নের মধ্য দিতে উয্যাপন করা হয়।

alt

এতে সভপতিত্ব করেন যুক্তরাষ্ট্ বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু পরিচালনা করেন যুক্তরাষ্ট্ বিএনপির সেবক কোষাদক্ষ জসিম উদ্দীন ভূঁইয়া , সাইদুর রহমান সাঈদ ও হাবিবু রহমান সেলিম রেজা।

alt

 দোয়া পরিচালনা করেন মাওলানা আতিকুর রহমান আতিক। 

alt

মনচে ছিলেন জাসাসের কেনদরীয় সহসভাপতি রিজিয়া পারভীন, ড. শওকত আলী, রফিকুল মাওলা, রুহুল আমিন নাছির, আরশাফ হেসেন, মাহমুদার শিরিন, কামাউদদীন দিপু, আলমগীর হোসেন মৃধা, সহ সিনিয়র নেতৃবন্দ ।


মুন্সীগঞ্জ-বিত্রুমপুর এসোসিয়েশনের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত

বুধবার, ৩১ মে ২০১৭

বাপ্ নিউজ : নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে : মুন্সীগঞ্জ বিত্রুমপুর এসোসিয়েশন ইনকের এক জরুরী সভা গত ২৫ মে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় জ্যাকসন হাইটসের পুপলার ড্রাইভিং স্কুল ( সংগঠনের অস্থায়ী কার্যালয়ে)। সভায় সভাপতিত্ব করেন সভাপতি আবু রব বাবুল পরিচালনা করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহরাব হোসেন।সভায় সর্বসম্মতিত্রুমে বনভোজন ও ইফতার পার্টি আয়োজনে দুটি আহবায়ক কমিটি গঠন করা হয়। বনভোজন উদযাপন কমিটির আহবায়ক নূরুল ইসলাম চৌধুরী আরজু, সদস্য সচিব মো: তারেক হাসান, প্রধান সমন্বয়কারী জয়নাল আবেদীন আমান, যুগ্ম আহবায়ক মো: সাদী মিন্টু, যুগ্ম সদস্য সচিব মো: মঈন, সমন্বয়কারী শেখ উজ্জ্বলসহ ১১ সদস্যের  আহবায়ক কমিটির অন্যান্য সদস্যগণ হলেন, মিঠু হামিদ, মুকুল খান, মাসুম বেপারী, খোরশেদ আলম ও মো: সোহেল রানা।

Picture

আগামি ১৯ জুন সোমবার উডসাইডের কুইন্স প্যালেসে মুন্সীগঞ্জ-বিত্রুমপুর এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এতে মিঠু হামিদ আহবায়ক, মো: মঈন সদস্য সচিব ও মনু তালুকদারকে সমন্বয়কারী একটি আহবায়ক কমিটি গঠণ করা হয়। সভাশেষে কার্যকরী কমিটির সদস্যরা নৈশভোজে মিলন হন ইত্যাদি রেষ্টুরেন্টে। নতুন কমিটির সদস্যদের সাথে শুভেচ্ছা বিনিময় হয় সংগঠনের প্রধান উপদেষ্টা এম আজিজ। এ সময়ে উপস্থিত ছিলেন আলাউদ্দিন ভুলুসহ আরো অনেকে।

alt

মুন্সীগঞ্জ-বিত্রুমপুর এসোসিয়েশনের ২০১৭-২০১৮ মেয়াদের কার্যকরী পরিষদের কর্মকর্তারা হলেন: সভাপতি- আবু বর বাবুল, সিনিয়র সহ সভাপতি নূরুল ইসলাম চৌধুরী আরজু, সহ সভাপতি জয়নাল আবেদীন আমান, মুকুল খান, সাদী মিন্টু, মো: মোশাররফ হোসেন, মো: লুৎফর রহমান, শফিকুল ইসলাম আক্তার, সাধারণ সম্পাদক মো: সোহরাব হোসেন, সহ সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম বিল্টু, কোষাধ্যক্ষ মাসুম বেপারী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মঈন, সাংস্কৃতিক সম্পাদক মাকসুদা আহমেদ, প্রচার সম্পাদক মো: সোহেল রানা, আপ্যায়ন সম্পাদক মো: আরশাদ খান, সাহিত্য সম্পাদক সেলিম রেজা, সমাজ কল্যাণ সম্পাদক রেজাউল করিম, ত্রুীড়া সম্পাদক তারেক হাসান, সহ ত্রুীড়া সম্পাদক মো: মনির হোসেন, আন্তজার্তিক সম্পাদক মো: আবুল খায়ের আজাদ। কার্যনির্বাহী সদস্য: মিঠু হামিদ, নওশেদ হোসেন সিদ্দিক, শেখ উজ্জ্বল, মনু তালুকদার, মো: বিল্লাল, বেলায়েত হোসেন সঞ্চয়, খোরশেদ আলম, উত্তম মন্ডল ও ফেরদৌস ওয়াহীদ।