Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

সেক্টর কমান্ডার্স ফোরামের সভায় শেখ হাসিনাকে অভিনন্দন

সোমবার, ১৯ মার্চ ২০১৮

Picture

আলোচনায় অংশ নেন সহ-সভাপতি কন্ঠযোদ্ধা শহীদ হাসান ও হারুন ভ’ইয়া, যুগ্ম সম্পাদক হাজী আব্দুল কাদের মিয়া, সাংগঠনিক সম্পাদক নূরল আমিন বাবু, সম্পাদকমন্ডলীর সদস্য সোলায়মান আলী, ফাহাদ সোলায়মান, সবিতা দাস, তানভির হাবিব শুভ, আশ্রাবআলী খান লিটন, রনী, নান্টু মিয়া প্রমুখ। এই ফোরামের যুগ্ম সম্পাদক হাজী কাদের মিয়ার মাতৃবিয়োগে গভীর শোক প্রকাশের পর সকলে তার আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করেন।


ইউএস বাংলা ফ্লাইট বিধ্বস্ত হওয়ায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দোয়া মাহফিল

সোমবার, ১৯ মার্চ ২০১৮

বাপ্ নিউজ : নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে :যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে ত্রিভূবন বিমান বন্দর কাঠমন্ডু নেপালে ইউএস বাংলা ফ্লাইট ২১১ বিধ্বস্ত হওয়ার যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে বিশেষ দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. সিদ্দিকুর রহমান এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের পরিচালনায় পবিত্র কোরআন থেকে তেলওয়াত ও দোয়া পাঠ করেন খান শওকত। গত ১৬ মার্চ জাতিসংঘ কর্তৃক বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি দেওয়ায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ জাতির জনকের কন্যা, উন্নয়নের অগ্রদূত, মাদার অব হিউমিনিটি, গণতন্ত্রের মানসকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে প্রানঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সম্মানিত সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ ও সকল নেতৃবৃন্দ।

Picture

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহ সভাপতি মাহবুবুর রহমান, প্রচার সম্পাদক হাজী এনাম, প্রবাসী কল্যান সম্পাদক সোলায়মান আলী, উপদপ্তর সম্পাদক আঃ মালেক সম্মানিত সদস্য-মিসেস শাহানারা রহমান, ঠিকানা পত্রিকার প্রধান সম্পাদক ফজলুর রহমান ও অধ্যাপিকা হোসনে আরা, আঃ হামিদ, জাতীয় পাটির সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী(চান্দু), হাজী আঃ রহমান। স্টেট আওয়ামী লীগের সহ সভাপতি রফিকুল ইসলাম, আবুল কাসেম ভূইয়া, মহানগর আওয়ামী লীগের সহ সাধারণ সম্পাদক নুরুল আমিন বাবু, সাংগঠনিক সম্পাদক শিবলী সাদিক। স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহ আন্তজাতিক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, ভারপ্রাপ্ত সভাপতি কিরন আলী, যুগ্ম সম্পাদক গোলাম কিবরিয়া জামান ও রাকিব এবং আওয়ামী লীগ নেতা নান্টু মিয়া, সুমন মাহমুদ, মাহফুজ হায়দার মোঃ আনিসুর রহমান, নুরে আজম বাবু ও হিরু ভূয়া প্রমুখ।


যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন

সোমবার, ১৯ মার্চ ২০১৮

Picture

উপস্হিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী সেচ্ছাসেবকলীগের সহ সভাপতি মো: আশরাফ উদ্দিন, হাসান জিলানী, মো: জামাল হোসেন, মো: জাহিদ মিয়া, যুগ্নসাধারন সম্পাদক নাফিকুর রহমান তুরান, এইচএম ইকবাল , সৈয়দ গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন রুবেল ভাট, কামাল হোসেন রাকিব, মনিরুল আলম দিপু, প্রচার সম্পাদক মো: সাইফুল ইসলাম, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক সাগর সানু, সম্পাদক উত্তম কুমার সহ অসংখ্য নেতাকর্মী উপস্হিত ছিলেন । নেতৃবৃন্দ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর বিষদ আলোচনা করেন । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল সদস্যদের জন্য দোয়া করা হয় । পরিশেষে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনের কেক কাটার পর অনুষ্ঠানের সমাপ্তি হয় ।


ওয়াশিংটনে ডিসি বইমেলা ৩০ জুন

সোমবার, ১৯ মার্চ ২০১৮

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : ওয়াশিংটন (যুক্তরাষ্ট্র) থেকে : যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে আগামী ৩০ জুন প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে ডিসি বইমেলা-২০১৮। ওয়াশিংটনের অদূরে নোভা এনানড্যাল ক্যাম্পাসে দিনব্যাপী এ বই মেলার আয়োজন করছে ‘আমরা বাঙালি ফাউন্ডেশন’।

মেলায় বাংলাদেশ এবং ভারতের বেশ কিছু নামকরা লেখক, প্রকাশক এবং প্রচ্ছদ শিল্পী অংশ নেবেন বলে আয়োজক কমিটি নিশ্চিত করেছেন।

ইতোমধ্যেই বই মেলাকে ঘিরে বাঙালি কমিউনিটিতে ব্যাপক সাড়া পড়েছে। এ ব্যাপারে আমরা বাঙালি সংগঠনের সাধারণ সম্পাদক দস্তগীর জাহাঙ্গীর বলেন, উত্তর আমেরিকা তথা যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটে বসবাসরত বহু বাঙালি লেখক ছড়িয়ে আছেন। তাদের খুঁজে বের করতে হবে। এখানে অনেক প্রতিষ্ঠিত লেখক আছেন যাদের লেখা পেতে প্রকাশকরা নিয়মিত যোগাযোগ রাখেন, আবার অনেকে নিজ উদ্যোগেও বই প্রকাশ করেন। তাই আমরা বাঙালি ফাউন্ডেশন ওয়াশিংটন ডিসিতে এই প্রথম বই মেলার আয়োজন করছি।

Picture

সংগঠনের সভাপতি জীবক কুমার বড়ুয়া বলেন, বৃহত্তর ওয়াশিংটনে প্রায় ৫০-৬০ হাজার বাংলাদেশি বসবাস করেন। এখানে দেশীয় ঐতিহ্যবাহী বিভিন্ন অনুষ্ঠান নিয়মিত হলেও বইমেলা এই প্রথম। আমাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিলো বইমেলা আয়োজনের। বাঙালি ফাউন্ডেশন সবসময় চেষ্টা করে বাঙালি ঐতিহ্যকে পরবর্তী প্রজন্মের কাছে সঠিকভাবে পৌঁছে দিতে। তিনি বইমেলা আয়োজনে সবার সহযোগিতা কামনা করেন।

এদিকে বইমেলাকে সফল করার জন্য লেখক, কবি ও স্থপতি আনোয়ারুল ইকবালকে প্রধান সমন্বয়কারী করে একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- হিরন চৌধুরী, দিপু খাঁন, তানিম মোস্তফা, সৈয়দ এইচ অঞ্জন, শফি দেলোয়ার কাজল, সুবীর কাশ্মীর পেরেইরা, আসিফ এন্তাজ রবি, তারেক মেহেদী, তৌফিক হাসান, রাহাত এ আফজা।


অপ্রতিরোধ্য গতীতে এগিয়ে চলেছে বাংলাদেশ: ফ্লোরিডায় সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর

শনিবার, ১৭ মার্চ ২০১৮

বাপ্ নিউজ : ওয়েষ্ট পাম বীচ, ফ্লোরিডা: অপ্রতিরোধ্য গতীতে এগিয়ে চলেছে বাংলাদেশ। স্বাধীনতার এ মাসেই বাংলাদেশ নিম্ম মধ্যবিত্ত আয়ের দেশে উন্নিত হচ্ছে। ১৬ মার্চ শুক্রবার যুক্তরাষ্ট্রের সানসাইন ষ্টেট নামে খ্যাত ফ্লোরিডার ওয়েষ্ট পাম বীচস্থ রামাদা হোটেল বলরুমে অনুষ্ঠিত ২৫তম এশিয়ান ট্রেড ফুড এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের ডিনার পার্টিতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর।

Picture

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন ২৫তম সম্মেলনের প্রধান উপদেষ্টা মোহাম্মদ এমরান, উপদেষ্টা এম রহমান জহির, উপদেষ্টা আরিফ আহমদ আশরাফ, উপদেষ্টা আবদুল ওয়াহেদ মাহফুজ, চেয়ারম্যান মাজহারুল ইসলাম, সাধারন সম্পাদক তামান্না আশরাফ ও ফোবানা এক্সিকিউটিভ কমিটির প্রাক্তন চেয়ারম্যান আজাদুল হক। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কনভেনার গোলাম মোস্তফা। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ঢাকা হোমের বেলায়েত হোসেন, এনটিভি প্রতিনিধি আবীর আলমগীর সহ আরো অনেকে।

alt

আসাদুজ্জামনা নুর বলেন, আমাদের অনেক সমস্যা আছে। সন্ত্রাস জঙ্গীবাদ দূর্নীতি রাজনৈতিক মতভেদ অনেক কিছুই আমাদের সমাজে রয়েছে। কিন্তু তারপরেও ষোল কোটি বাংলাদেশের মানুষের পরিশ্রমে দেশ এগিয়ে চলেছে। বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ^দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আসাদুজ্জামান নুর বলেন, শিক্ষা কৃষি স্বাস্থ্য মৃত্যুহার রোধ, শিশুমৃত্যু সর্বোপরি বাংলাদেশের মানুষের অর্থনৈতিক অভৌতপুর্ব উন্নতি সাধিত হয়েছে গত দশ বছরে। আজ আমাদের গর্ব করার মত অনেক কিছু রয়েছে। আর এই কাজে যুক্তরাষ্ট্র সহ বিশে^র বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী অত্যন্ত গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করেছে।

alt

উল্লেখ্য, আগামীকাল শনিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের সানসাইন ষ্টেট নামে খ্যাত ফ্লোরিডার ওয়েষ্ট পামবীচ শহরের সাউথ ফ্লোরিডা ফেয়ারগ্রাউন্ডস এক্সপো সেন্টারে শুরু হচ্ছে এশিয়ান ট্রেড ফুড এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের ২৫তম আসর। বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডা আয়োজিত ১৭ ও ১৮ মার্চ শনিবার ও রবিবার দুদিনব্যাপী এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে থাকবেন বাংলাদেশ থেকে আগত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নুর।

alt

এশিয়ান ট্রেড ফুড এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের ২৫তম আসরকে কেন্দ্র করে শুক্রবার সন্ধ্যায় একই শহরের রামাদা হোটেল বলরুমে অনুষ্ঠিত হয় ডিনার অনুষ্ঠান। অনুষ্ঠানের অতিথি স্পন্সর ও কলাকুশলীদের সম্মানে আয়োজিত এই ডিনার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর। এছাড়াও সম্মেলনের কর্মকর্তা, শিল্পী কলাকুশলী সাংবাদিকবৃন্দ সহ স্থানীয় নেতৃবৃন্দ ডিনারে অংশ্রহন করেন। সাউথ ফ্লোরিডা ফেয়ারগ্রাউন্ডস (এক্সপো), ৯০৬৭ সাউদার্ন বুলুভার্ড, ওয়েষ্ট পাম বীচ, ফ্লোরিডা ৩৩৪১১ এ বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার আয়োজনে এবং উৎসব ডট কমের স্পন্সরে অনুষ্ঠিত হবে এই এশিয়ান ট্রেড ফুড ফেয়ার এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের ২৫তম আসর। অনুষ্ঠানে বাংলাদেশ, চায়না, জাপান কোরিয়া, ভারত সহ এশিয়ার বিভিন্ন দেশের প্রতিনিধিরা তাদের নিজেদর তৈরি জিনিষপত্রের দোকান সহ খাদ্য এবং সাংস্কৃতিক পরিবেশনায় অংশগ্রহন করে।

alt

এ বছর বাংলাদেশ থেকে আসছেন প্রখ্যান সঙ্গীত শিল্পী মমতাজ এবং নৃত্যশিল্পী মৌ। ভারতের ইন্ডিয়ান আইডল প্রতিযোগীতার বিজয়ীরাও এই ২৫তম এশিয়ান ট্রেড ফুড ফেয়ার এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করবে।

alt

অনুষ্ঠানে বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী মমতাজ এবং নৃত্যশিল্পী মৌ অংশগ্রহন করবার কথা থাকলেও ভিস জটিলতায় অনুষ্ঠানে অংগ্রহন করছেন না বলে জানিয়েছেন আয়োজক সংগঠনের নেতৃবৃন্দ। তবে ইন্ডিয়ান আইডল শিল্পী সহ স্থানীয় শিল্পীদের জমজমাট পরিবেশনা রয়েছে। অনুষ্ঠানে প্রতিদিনের জন্য টিকেট ১২ ডলার নির্ধারন করা হয়েছে। অনুষ্ঠানের টিকেট রির্জাভেশন সহ যাবতীয় তথ্যের জন্য ৫৬১-৩৮৯-৮৮৪৪, ৫৬১-৮৭৬-২২৫৫, ৭৫৪-২৪৬-২৮০১ এ যোগাযোগ করার জন্য বিনীত অনুরোধ জানানো হয়েছে।


নিউ ইয়র্কে ‘নতুন বইয়ের গন্ধ’

শনিবার, ১৭ মার্চ ২০১৮

alt

তখন প্রাণের ভাষা আর বইমেলার টানে অনেকে অবশ্য ছুটে যান দেশে। কিন্তু প্রবাসের জীবনের কঠিন বাস্তবতায় অনেকে আবার যেতেও পারেন না। তারা টেলিভিশন দেখে কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছুটা বইমেলার অনুভূতি টের পাবার চেষ্টা করেন। আর যারা প্রবাসে সাহিত্যচর্চা করেন, তাদের বেদনা আরও বেশি। কারণ কঠোর নিয়মশৃঙ্খলার বাইরে বেরিয়ে তাদেরকে নিয়মিত সাহিত্যচর্চা করে যেতে হয়। দূর প্রবাস থেকে দেশের বিভিন্ন প্রকাশকের সঙ্গে যোগাযোগ রক্ষা, তারপর সময়মতো নির্ভুল একটি বই বের করার চ্যালেঞ্জ মোকাবেলা করে এরপরের অপেক্ষা বইটি হাতে পাওয়ার।

alt

নতুন বইয়ের গন্ধ বুক ভরে টেনে নেওয়ার সেকি অপেক্ষা! কিন্তু অনেক ক্ষেত্রেই সেই অপেক্ষা হয়ে ওঠে অনেক দীর্ঘ। এরপরও অক্লান্ত লেখকেরা লিখে যান। এতটুকু মন খারাপ করেন না। তবে এবার ভিন্ন একটি ঘটনাই ঘটে গেছে নিউ ইয়র্কে। ‘নতুন বইয়ের গন্ধ’ শিরোনামে এ অনুষ্ঠানের লেখকদের অনেকে ইতোমধ্যে প্রতিষ্ঠিত। কারো কারো একাধিক বই প্রকাশিত হয়েছে এবারের বইমেলায়।

alt

আর এসব বইয়ের বেশ কিছু বইমেলা থেকে পরম মমতায় নিউ ইয়র্কে বয়ে এনেছেন মনজুর কাদের। পরে ‘নতুন বইয়ের গন্ধ’ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় সেইসব কৃতি লেখকদের। নতুন বইয়ের গন্ধ বিনিময় করেন সবাই। অনাড়ম্বর অনুষ্ঠানে লেখকদের হাতে তাদের লেখা বই তুলে দেওয়া হয়।

alt

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসান ফেরদৌস, নিনি ওয়াহেদ, রানু ফেরদৌস, আহমাদ মাযহার, ফেরদৌস সাজেদীন, শিরিন বকুল, শামীম আল আমিন, মোশাররফ হোসেন, মনিজা রহমান, খালেদ শরফুদ্দিন, রওশন জাহান, আলম সিদ্দিকী, উইলি মুক্তি, রিমি রুম্মানসহ অনেকে। এসময় সেখানে একটি আনন্দঘন পরিবেশের তৈরি হয়। চমৎকার একটি সন্ধ্যায় অন্যরকম একটি গল্প তৈরি হয়। বাস্তবের এ গল্প সবার স্মৃতিতে থাকবে অনেকদিন।


ফ্লোরিডায় জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

শনিবার, ১৭ মার্চ ২০১৮

Picture

সানসাইন ষ্টেট নামে খ্যাত ফ্লোরিডার ওয়েষ্ট পাম বীচস্থ রামাদা হোটেল বলরুমে রাত বারোটা এক মিনিটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষ্যে কেক কাটেন বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর।

alt

কেক কাটার পর তিনি একে একে সবার মুখে কেক তুলে দেন এবং আগামী ২২ মার্চ বৃহষ্পতিবার বাংলাদেশ নিন্ম আয়ের দেশ থেকে নি¤œ মধ্যবিত্ত আয়ের দেশে উন্নিত হবার সুসংবাদ জানান। দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য সরকার বিশেষ অনুষ্ঠানের আয়োজন করছে আগামী ২২ মার্চ বৃহষ্পতিবার।


বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘ

শনিবার, ১৭ মার্চ ২০১৮

Picture

যুক্তরাষ্ট্র সময় শুক্রবার জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি-সি.পি.ডি এই ঘোষণা সংক্রান্ত চিঠি জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের কাছে হস্তান্তর করে।

উন্নয়নশীল দেশের তালিকায় স্থান করে নিতে মাথাপিছু আয়, মানবসম্পদ সূচক এবং অর্থনৈতিক ভঙ্গুরতা সূচক- এ ৩টির যেকোনো  ২টি অর্জন করতে পারলেই স্বীকৃতি মেলে। বাংলাদেশ ৩টি সূচকেই পর্যাপ্ত মানদণ্ড অর্জন করে বিশাল এ স্বীকৃতি অর্জন করে নিয়েছে।

জাতিসংঘের অর্থনৈতিক এবং সামাজিক কাউন্সিলের মানদণ্ডে উন্নয়নশীল দেশে উন্নীত হতে একটি দেশের মাথাপিছু আয় হতে হবে কমপক্ষে ১২শ ৩০ ডলার। বাংলাদেশের সেখানে রয়েছে ১২শ ৭১ ডলার। মানবসম্পদ সূচকে প্রয়োজন ৬৬ বা এর বেশি। বাংলাদেশ সেখানে অর্জন করেছে ৭২ দশমিক ৯। এছাড়া অর্থনৈতিক ভঙ্গুরতা সূচকে হতে হবে ৩২ বা এর কম। সেখানে বাংলাদেশের আছে ২৪ দশমিক ৮ শতাংশ।

সব মিলিয়ে এমন একটি অর্জনে, সংশ্লিষ্টদের মত, এর মধ্য দিয়ে আগামী দিনগুলোতে আরও এগিয়ে যাবে লাল সবুজের দেশ।

বিশ্লেষকরা বলছেন, এমন স্বীকৃতি বাংলাদেশের আগামীর পথ চলাকে করবে আরও সুগম।

 


লস এঞ্জেলেস ফ্যাশন শো’তে বাংলাদেশ

শনিবার, ১৭ মার্চ ২০১৮

বাপ্ নিউজ : লস এঞ্জেলেসে আয়োজন করা হয়েছিল বিশেষ ফ্যাশন শো। গত ১২ মার্চ থেকে ১৬ মার্চ পর্যন্ত ১০তম লস এঞ্জেলেস ফ্যাশন শো অনুষ্ঠিত হয়েছে।এই আয়োজনে অংশ নেয় বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত আন্তর্জাতিক মান সম্পন্ন ফ্যাশন ডিজাইনারদের ফ্যাশন। তবে এবারই প্রথম বাংলাদেশ থেকে আমন্ত্রিত হয়ে এসেছিল তরুণী ডিজাইনার নাজিয়া রহমান। গত ১৪ মার্চ ছিল তার ডিজাইনের উপর ফ্যাশন শো। উপস্থাপিত শো প্রদর্শণের পর ব্যাপক প্রশংসা লাভ করেন নাজিয়া।

Picture

তার তৈরি করা পোশাক সবার দৃস্টি আকর্ষণ করে।লস এঞ্জেলেস কমিউনিটি নাজিয়াকে অভিনন্দন জানায়। আন্তর্জাতিক ভাবে বাংলাদেশকে বাংলাদেশকে ফ্যাশন জগতে উপস্থাপন করার জন্য তারা তার প্রশংসা করেন।
উল্লেখ্য, উক্ত ফ্যাশন শোতে প্রেস হিসেবে আমন্ত্রিত হয়ে উপস্থিত ছিলেন প্রবাস বাংলা’র সম্পাদক কাজী মশহুরুল হুদা ও এটিএন বাংলার প্রতিনিধি লস্কর আল মামুন।


জাতিসংঘ মহাসচিবের কাছে চূড়ান্ত প্রতিবেদন হস্তান্তর করলেন পানি বিষয়ক উচ্চ পর্যায়ের প্যানেল

শুক্রবার, ১৬ মার্চ ২০১৮

alt

প্রতিবেদন হস্তান্তরের পর রাষ্ট্রদূত মাসুদ বলেন, “আমাদের সর্বোচ্চ নেতৃবৃন্দের পক্ষে আজ আমরা যে চূড়ান্ত প্রতিবেদন হস্তান্তর করলাম তা সরকারসমূহ ও সংশ্লিষ্ট অংশীজনদের এসডিজি বাস্তবায়ন এবং সকলের জন্য ‘পানি-নিরাপদ’ পৃথিবী গড়ার ক্ষেত্রে পানিসংক্রান্ত অর্থবহ পদক্ষেপ গ্রহণে পথ দেখাবে”।পানি ও পরিবেশ সবসময়ই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রাধিকারের কেন্দ্রবিন্দুতে রয়েছে মর্মে উল্লেখ করে রাষ্ট্রদূত মাসুদ বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বে বাংলাদেশ সকলের জন্য নিরাপদ খাবার পানি ও নিরাপদ পয়নিষ্কাশন ব্যবস্থা নিশ্চিত করার ক্ষেত্রে চ্যাম্পিয়ন হিসেবে বৈশ্বিক স্বীকৃতি অর্জন করেছে। ১৬০ মিলিয়নেরও অধিক মানুষের এই বাংলাদেশে প্রায় প্রতিটি মানুষের জন্যই নিরাপদ খাবার পানির সংস্থান করা হয়েছে। এখন আমাদের লক্ষ্য ২০২০ সালের মধ্যে সকলের জন্য সরাসরি নিরাপদ খাবার পানির সংস্থান নিশ্চিত করা”।

Picture


রাষ্ট্রদূত মাসুদ আরও উল্লেখ করেন, মানুষের মর্যাদা নিশ্চিত করার বাহন হিসেবে নিরাপদ পানির প্রাপ্তিকে বাংলাদেশ সবসময় একটি অধিকার হিসেবে মূল্য দিয়ে আসছে। প্রতিবেদনটি প্রস্তুত করতে পানি বিষয়ক উচ্চ পর্যায়ের প্যানেলের নেতৃবৃন্দের প্রতিশ্রুতি, দিক-নির্দেশনা ও কঠোর পরিশ্রমেরও তিনি ভূয়সী প্রশংসা করেন।জলবায়ু পরিবর্তন এবং অনবরত দূর্যোগের মত বিষয়গুলো বিশ্বব্যাপী নিরাপদ পানির সঙ্কটকে বহুগুণে বাড়িয়েছে মর্মে উল্লেখ করে জাতিসংঘ মহাসচিব নিশ্চিয়তা দেন, পানি সংক্রান্ত কার্যক্রমের গতিশীলতা বৃদ্ধিতে এইচএলপিডব্লিউ নেতৃবৃন্দ প্রণীত এই প্রস্তাবনাসমূহ জাতিসংঘ ব্যবস্থাপনা অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনা করবে। জাতিসংঘের সদস্য রাষ্ট্রসমূহও জাতীয় পর্যায়ে পানি সংক্রান্ত কার্যক্রম বাস্তবায়নের ক্ষেত্রে এই সুপারিশমালা থেকে দিক-নির্দেশনা গ্রহণ করবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।


সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এখন ফ্লোরিডায়

শুক্রবার, ১৬ মার্চ ২০১৮

আজ সন্ধ্যায় বাংলাদেশ থেকে মায়ামী আর্ন্তজাতিক বিমানবন্দরে এসে পৌঁছলে মন্ত্রীকে স্বাগত জানান বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার সভাপতি মোহাম্মদ এমরান সাধারন সম্পাদক এম রহমান জহির, ২৫তম এশিয়ান ট্রেড ফুড ফেয়ার এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের চেয়ারম্যান মাজহারুল ইসলাম, উপদেষ্টা আবদুল ওয়াহেদ মাহফুজ, এমরানুল হক চাকলাদার, কো-চেয়ারম্যান কবির চৌধুরী তুহিন, শাওন চৌধুরী প্রমুখ।

Picture

অনুষ্ঠানে বাংলাদেশ, চায়না, জাপান কোরিয়া, ভারত সহ এশিয়ার বিভিন্ন দেশের প্রতিনিধিরা তাদের নিজেদর তৈরি জিনিষপত্রের দোকান সহ খাদ্য এবং সাংস্কৃতিক পরিবেশনায় অংশগ্রহন করে। এ বছর বাংলাদেশ থেকে আসছেন প্রখ্যান সঙ্গীত শিল্পী মমতাজ এবং নৃত্যশিল্পী মৌ। ভারতের ইন্ডিয়ান আইডল প্রতিযোগীতার বিজয়ীরাও এই ২৫তম এশিয়ান ট্রেড ফুড ফেয়ার এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করবে। এছাড়াও রয়েছে স্থানীয় শিল্পীদের জমজমাট পরিবেশনা। অনুষ্ঠানে প্রতিদিনের জন্য টিকেট ১২ ডলার নির্ধারন করা হয়েছে। অনুষ্ঠানের টিকেট রির্জাভেশন সহ যাবতীয় তথ্যের জন্য ৫৬১-৩৮৯-৮৮৪৪, ৫৬১-৮৭৬-২২৫৫, ৭৫৪-২৪৬-২৮০১ এ যোগাযোগ করার জন্য বিনীত অনুরোধ জানানো হয়েছে।