Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

আজকের খবর

মহৎ মৃত্যু হয়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবের: বোস্টনে ড. প্রণব বড়ুয়া

বুধবার, ১৯ আগস্ট ২০১৫

Picture

বোস্টন:জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়নি, মহৎ মৃত্যু হয়েছে তাঁর। পৃথিবীতে ক’জনার ভাগ্যে এমন মহৎ মৃত্যু হয়? বাঙালি জাতির কাছে তিনি অমর হয়েই থাকবেনচিরকাল। গত রবিবার সন্ধ্যায় বোস্টনের রিঞ্জ এভেন্যুর কমিউনিটি রুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. প্রণব কুমার বড়ুয়া এসব কথা বলেন।
alt
নিউ ইংল্যান্ড আওয়ামীলীগের সভাপতি ওসমান গণির সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সুহাস বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে ড. প্রণব বড়ুয়া আরো বলেন, গোপালগঞ্জের টঙ্গিপাড়ার সেই অজ পাড়াগাঁয়ের কিশোর শেখ মুজিব শেকড় থেকে শীর্ষে পৌঁছেছেন শুধুমাত্র সাহসিকতা, মেধা আর প্রতিবাদী হওয়ার মধ্য দিয়ে। তিনি কখনই অন্যায় ও অত্যাচারের কাছে নত স্বীকার করেননি। তাঁকে পূর্ব পরিকল্পিত সিদ্ধান্তে যেভাবে নৃশংস হত্যা করা হয়েছে এটাকে হত্যা না বলে মহৎ মৃত্যু বলা যায়। কারন এমন মৃত্যু খুব কম মানুষেরই হয়।

alt

 

সংগ্রামী জীবন সম্পর্কে আরও জানতে  তিনি উপস্থিত নেতা-কর্মিদেরকে অসমাপ্ত আত্মজীবনী বইটি পড়ার পরামর্শ দেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য প্রবাসের সকল নেতা-কর্মিদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
alt
নিউ ইংল্যান্ড আওয়ামীলীগ, মহিলা লীগ ও ৭১-এর ঘাতক দালাল নির্মূল কমিটি যৌথভাবে আয়োজিত এ অনুষ্ঠানের করেন। সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোস্তাক তালুকদার। এরপর মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের স্মরণের এক মিনিট নিরবতা পালন করা হয়।

alt

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিশেষ অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক ড. সুমন কান্তি বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা মোস্তাক তালুকদার,বেইনের সাবেক সাধারন সম্পাদক তরুন বড়ুয়া, আওয়ামীলীগের সভাপতি ওসমান গণি, সাধারন সম্পাদক সুহাস বড়ুয়া, সাবেক সাধারন সম্পাদক জাহিদ ওসমানী মামুন, ৭১-এর ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি মাহফুজুর রহমান,সাধারন সম্পাদক নাঈম চৌধুরী পিন্টু, প্রচার সম্পাদক সিরাজুম মুনির ও সাবেক ছাত্রনেতা শহিদুল ইসলাম রনি প্রমুখ।


তোমরা তালেবান, তালেবানেরা এখান থেকে দূর হও

শনিবার, ০১ আগস্ট ২০১৫

Boston 1

বাপ্ নিউজ: বস্টন বাংলা নিউজ:এবার বোস্টনে সবচাইতে মজার কথা, নিউইয়র্কে আমার বক্তব্য নিয়ে যখন তোলপাড় চলছে, তখন বোস্টনের আওয়ামী লীগ আমাকে নিয়ে শহরে সভা করার সাহস দেখিয়েছে। বিএনপি ও জামায়াতের চ্যালেঞ্জের মুখে এই সভা করার দায়িত্ব নিয়েছিলেন বোস্টনের আওয়ামী লীগ নেতা গনি সাহেব। তার চাইতেও তার স্ত্রী আরও বেশি মিলিট্যান্ট। দলবেঁধে কয়েকজন মহিলাই এসেছিলেন সভায়। কয়েকজন জামায়াতী সভা প- করতে এসেছিল।

Boston 2

গনি-পতœী মহিলাদের নিয়ে তাদের দিকে তেড়ে গিয়ে বলেছেন, ‘তোমরা তালেবান, তালেবানেরা এখান থেকে দূর হও।’ পুলিশ লাগেনি, এই তালেবান শব্দ উচ্চারিত হতেই অধিকাংশ জামায়াতী সভাগৃহ থেকে পালায়।


আব্দুল গাফফার চৌধুরীকে “শিরি সে এক মা”গ্রন্থ উপহার

বুধবার, ১৫ জুলাই ২০১৫

বাপ্‌স নিউজ : নিউইয়র্ক থেকে :গত ৬জুন সোমবার অপরাহ্নে নিউইয়র্কের জাতিসংঘে বাংলাদেশ ভবনে প্রখ্যাত সাংবাদিকও কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরীকে “শিরি সে এক মা”কাব্য গ্রন্থ উপহার দিয়েছেন - এর সম্পাদকও মূলধারায় পুরস্কার বিজয়ী সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ।

Picture

এ সময় উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড.এ কে আব্দুল মোমেন, প্রধীন সাংবাদিক সৈয়দ মোহাম্মদউল্লাহ , কবি বদিউজ্জামান নাসিম , নিউইংল্যান্ড আওয়ামিলীগের সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক সুহাস বড়–য়া এবং টিভিএন২৪টিভি সাংবাদিক  হাসানুজ্জামান সাকি ও এম রফিক । ছবিতে গ্রন্থ হাতে মাঝে আব্দুল গাফ্ফার চৌধুরী । ডান থেকে কবি বদিউজ্জামান নাসিম , রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন , সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও ওসমান গণিকে দেখা যাচেছ,