Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

প্রবাসীদের খবর

রানীর হাত থেকে পুরস্কার নিলেন দুই বাংলাদেশি তরুণ

সোমবার, ০৩ জুলাই ২০১৭

বাপ্ নিউজ : বাণিজ্যিক ও ঘরোয়া পরিবেশে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার এবং জরুরি দুর্যোগ ব্যবস্থাপনায় তারুণ্যের শক্তি ব্যবহারের স্বীকৃতি হিসেবে এ বছরের কুইন্স ইয়ং লিডার পুরস্কার পেয়েছেন বাংলাদেশি তরুণ সাজিদ ইকবাল ও রাহাত হোসেন।

লন্ডনের ওয়েস্টমিনিস্টারে বাকিংহাম প্যালেসে গত বৃহস্পতিবার এই দুই বাংলাদেশিসহ কমনওয়েলথভুক্ত ৩৬ দেশের অর্ধশতাধিক বিজয়ীর হাতে ব্রিটেনের রানী এলিজাবেথ তার নামে চালু করা এই পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে প্রিন্স হ্যারি, স্যার মো ফারাহ, লিয়াম পেইন, ডেম তান্নি গ্রে-থম্পসন, অনিতা রানি, যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ও কুইন এলিজাবেথ ডায়মন্ড জুবিলি ট্রাস্টের চেয়ারম্যান জন মেজর উপস্থিত ছিলেন।

Picture

বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ কমনওয়েলথের দেশগুলোর তরুণদের জন্য তিন বছর আগে এ পুরস্কার চালু করে যুক্তরাজ্য সরকার।

পুরস্কারের অংশ হিসেবে বিজয়ীরা তাদের নেতৃত্ব বিকাশে যুক্তরাজ্য সরকারের বিভিন্ন প্রশিক্ষণ, পরামর্শ ও নেটওয়ার্কিংয়ের সুযোগ পাবেন।

রানীর কাছ থেকে পুরস্কার নেওয়ার আগে তারা ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিটে এক অভ্যর্থনা অনুষ্ঠানে অংশ নেন। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের লন্ডন অফিস পরিদর্শন এবং বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসের শীর্ষ নির্বাহীদের সঙ্গে দেখাসহ ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ে কমনওয়েলথ সেক্রেটারি জেনারেলের এক কর্মশালায়ও অংশ নেন তারা ।

কুইন্স ইয়ং লিডার পুরস্কার বিজয়ীরা বছরজুড়েই যুক্তরাজ্যের শীর্ষ ব্যবসায়ী নেতা এবং ঝুঁকিপূর্ণ জনগণের জীবন বদলে দিয়েছে— এমন প্রকল্পগুলো দেখার সুযোগ পাবেন বলে জানিয়েছে যুক্তরাজ্য সরকার। বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ কমনওয়েলথের দেশগুলোর তরুণদের জন্য তিন বছর আগে এ পুরস্কার চালু করে যুক্তরাজ্য সরকার।


প্রবাসীরা হচ্ছেন গোল্ডেন বয়

সোমবার, ০৩ জুলাই ২০১৭

আহমাদুল কবির, বাপ্ নিউজ : মালয়েশিয়া : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, প্রবাসীরা হচ্ছেন দেশের গোল্ডেন বয়। কারণ আপনাদের পাঠানো রেমিট্যান্সে দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে।রোববার বিকেলে কুয়ালালামপুরের ভারডান্ট হিল হোটেলে মালয়েশিয়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামালের উপস্থাপনায় সংবর্ধিত অতিথি নুরুল ইসলাম বিএসসি বলেন, প্রবাসীদের কল্যাণে প্রবাসী ব্যাংক চালু করা হয়েছে। এ ব্যাংকের মাধ্যমে যারা বিদেশ গমন করতে চান তাদের লোন দেয়ার ব্যবস্থা রয়েছে। যাতে স্বল্প খরচে বিদেশ গমন করতে পারেন।তিনি আরও বলেন, প্রবাসীদের ছেলে-মেয়ে স্বল্প খরচে যাতে লেখাপড়া করতে পারে সে ব্যবস্থাও করেছেন আমাদের প্রধানমন্ত্রী। স্বল্প খরচে বাড়ি নির্মাণের জন্য ঢাকা ও চট্টগ্রামে প্লটের ব্যবস্থা করা হয়েছে।

Picture

এছাড়া প্রবাসীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে বিমানবন্দরে ইউনিফরম পরিহিত টিম থাকবে। কোনো সমস্যা হলে তাদের আপনাদের অভিযোগের কথা বলবেন।মন্ত্রী বলেন, প্রবাসীদের কল্যাণে আমার মন্ত্রণালয়ের দরজা সব সময় খোলা। আপনাদের কোনো অভিযোগ থাকলে সরাসরি আমার সঙ্গে যোগাযোগ করবেন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক ও বর্তমান প্রধান উপদেষ্টা সোহরাওয়ার্দী হোসেন সারোয়ার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মালয়েশিয়া শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সহ-সভাপতি শাহ আলম হাওলাদার, ছাত্রলীগ নেতা মো. রাসেল সিকদার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, মালয়েশিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল করিম, মো. কায়ূম সরকার,দাতু মো. আক্তার হোসেন, মো. মনির হোসাইন, সাংগঠনিক সম্পাদক মো. মনিরুজ্জামান মনির, শাখাওয়াত হক জোসেফ, মালয়েশিয়া যুবলীগের আহ্বায়ক মো. তাজকীর আহমেদ, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন সেলিমসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতা।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণমন্ত্রীকে আওয়ামী লীগসহ সব সহযোগী সংগঠনের পক্ষ থেকে উপহার প্রদান করা হয়। প্রবাসী কল্যাণমন্ত্রী গত ৩০ জুন থেকে পারিবারিক সফরে মালয়েশিয়ায় অবস্থান করছেন।


ফিনল্যান্ডে উৎসবমুখর পরিবেশে ঈদুল ফিতর পালিত

শনিবার, ০১ জুলাই ২০১৭

জামান সরকার,  হেলসিংকি থেকে: ঈদ মানে আনন্দ, ঈদ মানেই খুশি। একমাস রোজা রাখার পর ফিনল্যান্ড জুড়ে মুসলমানরা ধর্মীয় ভাবগাম্ভীর্য আর উৎসাহের মধ্য দিয়ে রবিবার উদযাপন করছে ঈদুল ফিতর।শনিবার সন্ধ্যায় শাওয়ালের এক ফালি চাঁদ যেন ডালি ডালি খুশির বার্তা নিয়ে আসে। তারই আবাহনে আজ (রবিবার) ঈদের সকালে সবাই নতুন পোশাক পরেছে। শিশুদের চোখমুখে ফুটে উঠেছে আনন্দ আর উচ্ছ্বাস। তারা সবাই তো এই দিনটিরিই প্রতীক্ষায় ছিল গত একমাস। অবশেষে প্রতীক্ষার অবসান হল ২৫ই জুন রবিবার। গ্রীষ্মের রৌদ্রোজ্জল সকালে ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশি ধর্মপ্রাণ মুসলমানরা সমবেত হয় ঈদের জামাতে।

alt
ইসলামী রীতি অনুযায়ী রাজধানী হেলসিংকিতে প্রবাসী বাংলাদেশিদের ঈদের প্রধান দুইটি জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল ৯টায় কনতুলা স্কুল মিলনায়তনে ও হাকানিয়েমীর মেরী হাকা পাল্লোহাল্লিতে। হাকানিয়েমীতে ইমামতি করেন হেলসিংকির দারুল আমান মসজিদের খতিব আবদুল কুদ্দুস খান ও কনতুলার জামাতে ইমামতি করেন বশির আহমেদ।ঈদের জামাত শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া মোনাজাত করা হয়।ফিনল্যান্ডের সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা জামাত দুটিতে অংশ নেন। ঈদ জামাতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বদরুল মনির, নাজমুল হুদা, কামরুল আলম কমল, নাসির খান, আরিফ হক, জহুরুল ইসলাম সিকদার, রফিকুল হায়দার টিপু, জামান সরকার, মবিন মোহাম্মদ,  রুবেল ভূঁইয়া, আবুল হাসেম চৌধূরী, আতাউর রহমান খান, এম এ হারুন, এম এ মান্নান, বদরুম মুনীর ফেরদৌস, সামসুল গাজী, মিজানুর রহমান মিঠু, মোস্তফা আজাদ বাপি, মোস্তাক সরকার, খালেদুল ইসলাম জিতু, সাহিন মোহাম্মদ, সাজ্জাদ মুন্না, আতাউর রহমান রুহেল, হাদি, হাসান, তাপস খান, মাসুদ আবদুল্লাহ, আনোয়ার হোসেন খান, ফাহমিদ উস সালহীন,  ফাহাদ, সুলতান দাউদ হোসেন, পাভেজ মনোয়ার, লাবিব, লামিয়া, সহিদুল ইসলাম, সবুজ, মোরসালীন, তাজুল ইসলাম, সপনীল, আনোয়ার হোসেন,  নাজমুল হাসান লিটন, হাসিব সরকার, আকরাম, ওয়াহিদ, জসিম, আবুল কালাম আজাদ, সরোয়ার, খায়রুল আহসান, জসিম, আনিসুর রহমান, জায়ান, আরিয়ান প্রমুখ।



বরাবরের মত এবারেও বাঙালিদের ঈদ উৎসবে ছিল বিভিন্ন ধরনের দেশি-বিদেশি খাবার, একে অপরের বাড়িতে নিমন্ত্রণ খাওয়া, মাতৃভূমি বাংলাদেশে টেলিফোন করে পরিবারের ও আত্নীয়স্বজনের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় ও খোঁজ-খবর নেওয়া ইত্যাদি ইত্যাদি। ঈদের এই আনন্দে একে অপরের বাড়িতে নিমন্ত্রণ খাওয়ার রেওয়াজ একাধারে ৩-৪ দিন চলতে থাকে।
মোটকথা মাতৃভূমির মায়া আর দেশে ফেলে আসা স্বজনদের জন্য ভালবাসা বুকে চেপে বাংলাদেশসহ অন্যান্য দেশের প্রবাসীরা সবাই পরষ্পর ভাগাভাগি করছেন আনন্দ। সুযোগ মতো ফোনে, ফেসবুকে, স্কাইপে যোগাযোগ হচ্ছে নিজ নিজ দেশে। অনেকেই অশ্রুসজল হয়ে পড়ছেন শয্যাশায়ী মা-বাবার জন্য, কেউ সন্তানের কচিমুখ মনে করে চোখ মুছছেন। তবে সবকিছু ছাপিয়ে সবাই হাসিমুখেই উদযাপন করছেন ঈদকে।


ভিয়েনায় ঈদুল ফিতর উদযাপিত

রবিবার, ২৫ জুন ২০১৭

এম নজরুল ইসলাম, বাপ্ নিউজ : ভিয়েনা : এক মাস সিয়াম সাধনার পর অস্ট্রিয়া প্রবাসী বাংলাদেশি মুসলমানরা আজ রবিবার বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করেছেন।প্রবাসী বাংলাদেশি মুসলিম সম্প্রদায় কর্তৃক পরিচালিত পাঁচটি মসজিদ রয়েছে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায়।মসজিদগুলোতে প্রতিবারের মতো এবারো  তিনটি করে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সকাল ৮টা, সাড়ে ৯টা ও ১১টায় পরপর অনুষ্ঠিত জামাতে উপচেপড়া ভিড় হয়। এর মধ্যে বেশ কয়েকজন মুসল্লি ছিলেন অন্য বিদেশি মুসলিম সম্প্রদায়ের। ভিয়েনার প্রাণকেন্দ্রে বাংলাদেশিদের অর্থে কেনা জমিতে নির্মিত 'বাংলাদেশ ইসলামিক সেন্টার বাইতুল মোকাররম' এ স্থানীয় সময় সকাল ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মাওলানা ড. ফারুক আল মাদানি।  দ্বিতীয় জামাতে ইমামতি করেন মাওলানা সাইদুর রহমান আল আজাহারী এবং  তৃতীয় জামাতে ইমামতি করেন মাওলানা গোলামুর রহমান আল আজাহারী।

Picture

প্রধান জামাতে বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন ভিয়েনার কাউন্সিলর শাবাব বিন আহমেদ, অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকারকর্মী, লেখক, সাংবাদিক এম  নজরুল ইসলাম, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সহসভাপতি আকতার হোসেন, শামছুল ইসলাম, এমরান হোসেন, সাধারণ সম্পাদক সাইফুল ইসরাম কবির, সাংগঠনিক সম্পাদক নয়ন হোসেন, লুৎফর রহমান সুজন, বাংলাদেশ ইসলামিক সেন্টার বাইতুল মোকাররম ভিয়েনার কর্মকর্তা আবিদ হোসেন খান তপন, হেলাল উদ্দিন, জাহাঙ্গীর আলম, মুক্তিযোদ্ধা জোবায়ের খানসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। জামাতে অংশগ্রহণকারী বিপুল সংখ্যক মুসল্লিকে মিষ্টি দিয়ে আপ্যায়ন করে মসজিদ পরিচালনা কমিটি।

alt

 

প্রচলিত প্রথা অনুযায়ী এবারো ঈদের জামাতের পর একে অপরের সঙ্গে কোলাকুলি করে কুশল বিনিময়ের মাধ্যমে ঈদের আনন্দ ভাগাভাগি করেন মুসল্লিরা। ভিয়েনায় বাংলাদেশিদের মসজিদগুলোতে ঈদুল ফিতরের প্রতিটি জামাতে বাংলাদেশ ও দেশের মানুষের এবং মুসলিম উম্মাহর মঙ্গল কামনা করে বিশেষ দোয়া করা হয়।

উল্লেখ্য, অস্ট্রিয়া প্রবাসী বেশিরভাগ বাংলাদেশি ভিয়েনায় বাস করেন। রাজধানীর বাইরে গ্রাস, সালসবব্রুর্গ এবং লিনস শহরেও ব্যাপক উদ্দীপনার মধ্য দিয়ে ঈদ উদযাপন করেছেন প্রবাসী বাংলাদেশিরা।


আওয়ামী লীগ উন্নত ও সমৃদ্ধ জাতিগঠনে অঙ্গীকারবদ্ধ” ডেনমার্ক আওয়ামী লীগ

শনিবার, ২৪ জুন ২০১৭

নাঈম হাসান পাভেল : বাপ্ নিউজ : কোপেনহেগেন, ডেনমার্ক থেকে :কোপেনহেগেনে ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৬৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে কোপেনহেগেনের স্থানীয় একটি হলে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

Picture

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন-সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, ফাহমিদ আল মাহিদ , আমির হোসেন, আব্দুল্লাহ আল জাহিদ, ডেনমার্ক যুবলীগের সাধারণ সম্পাদক আমির জীবন, ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ। আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে মোহাম্মদ ইউসুফ, আসাদুসজ্জামান, রেজাউল করিম, শোয়েব আহমেদ, রিয়াদ হোসেন, ফয়সাল হোসেন, জামশেদ রহমান, ইমরান হোসেন, সুবীর, শাওন, কোহিনূর মুকুল, সাগর, তানভীর শুভ, সুকান্ত দে, আসিফ মুস্তারিনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।


পর্তুগালে আ.লীগের ৬৮ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শনিবার, ২৪ জুন ২০১৭

বাপ্ নিউজ : ‘ঐতিহাসিক ২৩ শে জুন; সংগ্রাম, গৌরব ও সাফল্যের ৬৮ বছর’ স্লোগানে বাংলাদেশ আওয়ামী লীগের ৬৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছেন দলটির পর্তুগাল শাখা। এ উপলক্ষে স্থানীয় সময় শুক্রবার রাতে লিসবনের বাংলা খাবারের রেস্টুরেন্ট স্পাইসিতে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

Picture

এতে পর্তুগাল অাওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীদের অংশগ্রহন ছিল লক্ষ্যণীয়। এ সময় ছিলেন- পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, সাধারণ সম্পাদক শওকত ওসমান, সহ সভাপতি এম এ খালেক, সহ সভাপতি পনির আজমল, গ্রিস আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোল্লা, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, ইমরান হোসেন ভূঁইয়া, রেজাউল বাসেদ, তারেক, দেলোয়ার হোসেন, শফিউল আলম, মামুনুর রশিদ, মুকিতুর রহমান মুকিত, আলিম উদ্দিন, মুননা, আবদুল্লাহ প্রমুখ।


লন্ডনে কানেক্ট বাংলাদেশের ইফতার মাহফিল অনুষ্ঠিত

শুক্রবার, ২৩ জুন ২০১৭

বাপ্ নিউজ : গত ১৫ই জুন পূর্ব লন্ডনের বিএলএ অফিসে কানেক্ট বাংলাদেশ এর আয়োজনে লন্ডনে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে কমিউনিটি ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করেন। ইফতার পূর্ব আলোচনায় কানেক্ট  বাংলাদেশ কি এবং কেন, এর লক্ষ্য উদ্দেশ্য প্রবাসীদের কাছে নেতৃবৃন্দ ব্যাখ্যা করলে এর আদর্শ ও উদ্দেশ্য সমুন্নত রেখে সবাই একত্রে কাজ করার সম্মতি পোষণ করেন।

Image may contain: 4 people, people sitting

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন কানেক্ট বাংলাদেশ ইউকে কমিটির পক্ষে সর্বজনাব এডভোকেট শিব্বির আহমেদ, ডাঃ গিয়াস উদ্দিন আহমেদ, নূরুল আমিন, আলহাজ্ব ছমির উদ্দিন, মহি উদ্দিন ও এডভোকেট  আব্দুল আওয়াল তালুকদার।

Image may contain: 4 people, people smiling, people sitting

অতিথিদের মধ্যে ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী এবং ঢাকা থেকে প্রকাশিত আলোর মিছিল পত্রিকার  ব্যবস্থাপনা সম্পাদক ফেরদৌস আলম খান পিয়ার, বাংলাদেশ আইন সমিতির ইউকের প্রেসিডেন্ট ও বাংলাদেশ হাইকোর্টের আইনজীবি এডভোকেট শাহ আলম সরকার, বাংলাদেশ আইন সমিতি ইউকের প্রচার সম্পাদক এডভোকেট এসটি তারেক, প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর এডুকেশন ট্র্যাস্টের সাবেক চেয়ারম্যান মোঃ আনহার মিয়া, কবি বাবুল মিয়া তালুকদার, সলিসিটর মোঃ  আঃ আওয়াল, গ্রেটার নোয়াখালি সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সালাম ও ট্রেজারার আনোয়ার হোসেন, বাংলা টিভির সংবাদ পাঠক ও অনলাইন  নিউজের সম্পাদক নাজমুল হক, সমাজ সেবক সিরাজুল ইসলাম প্রমুখ।

Image may contain: 3 people

ইফতার মাহফিলের সভাপতি ডাঃ গিয়াস উদ্দিন আহমেদের সমাপনি বক্তব্যের পূর্বে আলোচনায় আরো অংশ গ্রহণ করেন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব শেখ মহিউদ্দিন ।

Image may contain: 2 people

ইফতার মাহফিলের সঞ্চালনায় ছিলেন এডভোকেট শিব্বির আহমেদ ও সার্বিক তত্বাবধানে ছিলেন নূরুল আমিন।


ইতালিতে সেচ্ছাসেবক লীগের ইফতার মাহফিল

বুধবার, ২১ জুন ২০১৭

জমির হোসেন, বাপ্ নিউজ : ইতালি থেকে : রোমে বাংলাদেশ সেচ্ছাসেবক লীগ ইতালি শাখার উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার স্থানীয় একটি চাইনিজ রেষ্টুরেন্টে এই আয়োজন করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. আক্তার হোসেন ভূইয়া (মিরন)। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র শাখার সহ-সভাপতি মো. আক্তার আহমেদ।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইতালি সেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল হোসেন বাবু।

Picture

সাধারণ সম্পাদক ইকবাল ঢালী ও সহ-সভাপতি মনির বন্দুকছির যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে মিরন বলেন, আমরা সবাই আওয়ামী পরিবারের। তাই জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।বিশেষ অতিথির বক্তৃতায় মো. আক্তার আহমেদ সেচ্ছাসেবক লীগের সুখ সমৃদ্ধি কামনা করে সম্প্রতি ঘোষিত ইতালি শাখার নেতৃবৃন্দকে যুক্তরাষ্ট্র শাখার পক্ষ থেকে অভিনন্দন জানান।অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ইতালি আওয়ামী লীগের উপদেষ্টা হারুণ অর রশিদ, সহ-সভাপতি লিটন হাজারী, যুগ্ম সম্পাদক আতিয়ার রসূল কিটন, আফতাব বেপারী প্রমুখ।

alt

এ সময় আরও উপস্থিত ছিলেন শ্রমিক লীগ ইতালি শাখার সাধারণ সম্পাদক মঞ্জুরুল আহম্মেদ মঞ্জু, আওয়ামী নেতা মিজানুর রহমান, জসিম উদ্দিন ভূইয়া, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি নাজমুল হাসান, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এসকান্দার সৈয়াল, ইমরান হাওলাদার ও খোকন বেপারী, মামুন, মো. সরওয়ার মৃধা, রাসেল খান, শহিদ কাতানিয়া, আলম, জাহাঙ্গীর, মহিলা সংস্থা ইতালির সভাপতি শান্তা সিকদার, বৃহত্তর ঢাকা সমিতি ইতালির মহিলা সম্পাদিকা সায়রা হোসেন রানী, ছাত্রলীগ ইতালি শাখার সহ-সভাপতি অনিক হাওলাদারসহ ইতালি আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, রোম মহানগর আওয়ামী লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ইতালি শাখাসহ রাজনৈতিক, আঞ্চলিক, সামাজিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে নব ঘোষিত ইতালি সেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের অনুমোদন পত্র তুলে দেন সহ-আন্তর্জাতিক সম্পাদক মো. আক্তার হোসেন(মিরন) ও যুক্তরাষ্ট্র শাখা সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আক্তার আহমেদ।


সুইডেনে প্রধানমন্ত্রীর সফর সার্থক হওয়ায় অভিনন্দন জানিয়েছে ডেনমার্ক আওয়ামী লীগ

মঙ্গলবার, ২০ জুন ২০১৭

বাপ্ নিউজ : কোপেনহেগেন, বাংলাদেশ সরকারের সফল প্রধানমন্ত্রী, গণ-মানুষের আস্থার প্রতীক, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, জননেত্রী শেখ হাসিনা গত ১৪ই জুন ,বুধবার এক সরকারী সফরে সুইডেন আসলে, ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত আওয়ামী লীগের  শতশত নেতা কর্মিরা ১৩জুন থেকেই স্টকহলমে জড়ো হতে শুরু করে । প্রানপ্রিয় নেত্রীকে সুস্বাগত জানাতে, ডেনমার্ক আওয়ামী লীগের  নব-নির্বাচিত সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিঙ্কন এবং সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদের নেতৃত্বে ১৯ সদস্যের এক প্রতিনিধি দল গত ১৩ এবং ১৪ জুন বিকালে স্টকহলমে গিয়ে হাজির হন ।ডেনমার্ক আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াদ শিকদার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, এসময়  ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত  আওয়ামী লীগ নেতৃবৃন্দের এক মিলন মেলায় পরিনতি হয় স্টকহলম শহর ।  উল্লেখ্য ,প্রানপ্রিয় নেত্রীর সুইডেন, এই সফরে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের চেয়ারম্যান শ্রী অনিল দাশ গুপ্ত শাররীক অসুস্থ্যতার কারনে অনুপস্থিত থাকায় , নেতা-কর্মিরা তার অভাব ভীষণভাবে অনুভব করে । তারপরও সংবর্ধনা সভা সফল করার জন্য অসুস্থ্য শরীর নিয়ে জার্মান থেকে  সার্বিক দিক নির্দেশনা দেন এবং তার পরিকল্পনা অনুযায়ী মাননীয় প্রধানমন্ত্রীর সফর  সফল হয় ।

Picture

দ্বিতীয় দিন বিকালে,সুইডেন আওয়ামী লীগ আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রীর গণ-সংবর্ধনায় সভা নিয়ে সকলের কৌতূহল ছিলো  কিন্তু সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে , শ্রী অনিল দাশ গুপ্ত  সুইডেনসহ ইউরোপের সিনিয়র নেতৃবৃন্দের সাথে সার্বোক্ষণিক যোগাযোগ রক্ষা করে, তার দেয়া অনুমোদিত কমিটির মাধ্যমে গণ সংবর্ধনা সভা সফল করার জন্য তিনি প্রতিজ্ঞবদ্ধ ছিলেন এবং তাতে তিনি সফল হয়েছে। তার এই সফলতার জন্য ডেনমার্ক আওয়ামী লীগ তাকে অভিনন্দন ও ধন্যবাদ জানান । সুইডেন আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ , যুবলীগ ও ছাত্রলীগসহ সংশ্লিষ্ট সকলকে  ধন্যবাদ জানান । ডেনমার্ক আওয়ামী লীগের নেতৃবৃন্দরা বলেন,সুইডেনে মাননীয় প্রধানমন্ত্রীর গণ-সংবর্ধনা সভা  প্রমান করে শ্রী  অনিল দাশ গুপ্ত সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের শেষ কথা ,তার অনুমোদিত কমিটি সকল দেশের বৈধ কমিটি । জাতির জনক বঙ্গবন্ধু পরিবারের ঘনিষ্ঠজন , ইউরোপে মাননীয়  প্রধানমন্ত্রীর বিশেষদূত  শ্রী  অনিল দাশ গুপ্তের নির্দেশনায় ডেনমার্ক আওয়ামী লীগ এগিয়ে যাবে । সংবর্ধনা সভা সফল করার জন্য ডেনমার্ক আওয়ামী লীগের পক্ষ  থেকে  সুইডেন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক ডাঃ ফরহাদ আলী , সাবেক সভাপতি গোলাম আম্বিয়া ঝন্টু ,প্রবীন নেতা সামসুদ্দিন খেতু মিয়া, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা মনজুর হাসান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মহিউদ্দিন আম্মেদ লিটন, সিরাজুল হক রানা,সেলিম সরোয়ার, আবিদ খান, কামরুল হাসান, যুগ্ম সাধারন সম্পাদক মাসুম বারী এবং  যুবলীগের সভাপতি মিজানুর রহমানসহ সকল নেতা কর্মিদের ধন্যবাদ জানান ।

ডেনমার্ক আওয়ামী লীগের  পক্ষে অভিনন্দন জানিয়েছে,  উপদেষ্টা পরিষদের পক্ষে জনাব মাহবুব জামান সায়েদ আলীম জনাব শাহাব উদ্দিন ভুইয়ায়জনাব তাইফুর রহমান ভুইয়া জনাব মাসুদ চৌধুরী জনাব সৈয়দ মোঃ শোয়েব জনাব শফিকুল  ইসলামজনাব অধ্যাপক ড. শাহাদাত হোসেন খান  জনাব সাইফুল আলমজনাব মাহবুব আলম । সভপতি মোহাম্মদ আলী মোল্লা লিঙ্কন ,সহ. সভাপতি  আ ন ম আব্দুল খালেক আরিফ ,সহ. সভাপতি  মোঃ জামাল আহম্মেদ ,সহ. সভাপতি অলিউল আজাদ লাভ্লু ,সহ. সভাপতি  অরুন দাস, সহ. সভাপতি দেবাশীষ  সরকার, সাধারন সম্পাদক  সাব্বির আহম্মেদ, যুগ্ম সাধারন সম্পাদক সামি দাস, যুগ্ম সাধারন সম্পাদক  বোরহান উদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক শরীফ তাহের কবীর, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ বেলাল হোসেন রুমি,  সাংগঠনিক সম্পাদক মনজুর আহম্মেদ লিমন,সাংগঠনিক সম্পাদক শামীম খালাসী,সাংগঠনিক সম্পাদক    মোঃ সেলিম সারেং ,সাংগঠনিক সম্পাদক  মন্টু দাস ,সাংগঠনিক সম্পাদক মোঃ রোমেল মিয়া সোহাগ,আইন বিষয়ক সম্পাদক  জিমি আহম্মেদ সোহাগ, তথ্য ও গবেষণা সম্পাদক ,সেতু আহম্মেদ ,দপ্তর সম্পাদক মোঃ রিয়াদ শিকদার ,প্রচার সম্পাদক শৈবাল মাহমুদ শাহীন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক তৈমুল সোয়েব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ রিয়াজুল করিম রাজু,মহিলা বিষয়ক সম্পাদক খাদিজা খাতুন মিনি ,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক  রতন দত্ত,  যুব ও ক্রীড়া সম্পাদক  মোঃ জসিম উদ্দিন,  স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ অমিত কুমার রায় , সহ.দপ্তর সম্পাদক জাহেদুল ইসলাম মামুন, সহ. প্রচার বিষয়ক সম্পাদক মোহাম্মদ  রানা, অর্থ বিষয়ক সম্পাদক কাউসার আহম্মেদ সুমন, প্রবাসী কল্যান সম্পাদক সঞ্জয় কুমার দেব,জনসংযোগ সম্পাদক মোঃ রাসেল মিয়া অভিবাসন বিষয়ক সম্পাদক আল আমীন সাগর ,মানাবাধিকার বিষয়ক সম্পাদক মোহাম্মদ আল মুফতি জাবিদসহ প্রমুখ নেতৃবৃন্দ ।


সুইডেন আওয়ামী লীগের উদ্দোগে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে গনসম্বর্ধনা

সোমবার, ১৯ জুন ২০১৭

উক্ত গনসম্বর্ধনায় উপস্তিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বৈদেশিক মন্ত্রী জনাব মাহমুদ হাসান আলী,আরো উপস্তিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি দফতর সম্পাদক জনাব আবদুস সোবান গোলাপ এবং সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারন সম্পাদক জনাব এম এ গনি ও যুগ্ম সাধারন সম্পাদ: জনাব শামীম হক ও জনাব এম নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জনাব জি এম কিবরিয়া ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব হাসনাত মিয়া।

Picture

সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি শ্রী অনীল দাস গুপ্ত অসুস্থ থাকায় গনসম্বর্ধনায় স্বশরীরে উপস্থিত থাকতে পারেননি কিন্ত উনি টেলিফোনের মাধ্যমে সমস্ত খোজ খবর নেন। উক্ত গনসম্বর্ধনায় ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত নেতাকর্মীরা দলে দলে যোগদান করেন। উক্ত দেশ গুলির মধ্যে রয়েছে:ডেনমার্ক,ফিনলেন্ড, নরওয়ে, ইংলান্ড,আইয়ারলেন্ড,হলেন্ড,জার্মানী,ফ্রান্স,গ্রিস অস্ট্রীয়া,বেলজিয়াম, স্পেন।

মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্যে তিনি বলেন আমাদের লক্ষ্য দেশকে উন্নত করা আর বিএনপির উদ্দেশ্য দেশকে ধ্বংসের পথে নিয়ে যাওয়া। খালেদা জিয়ার হৃদয়ে বাংলাদেশ নাই। তার হৃদয়ে আছে পেয়ারে পাকিস্তান।কানাডার আদালতে বিএনপিকে একটি সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করার প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, এটা বাস্তব, এরা সত্যিই সন্ত্রাসে বিশ্বাস করে। বক্তব্যের এক পর্যায়ে তিনি প্রবাসীদের উদ্দেশে প্রশ্ন করেন—জঙ্গিবিরোধী অভিযানে কারও মৃত্যু হলে সবচেয়ে বেশি মন খারাপ কার হয় ? উপস্থিত প্রবাসীরা তখন সকলে একসঙ্গে বলে ওঠেন, ‘খালেদা জিয়া’।প্রবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন বাংলাদেশের উন্নয়নের কর্মকান্ডের কথা ইউরোপের প্রত্যেকটি দেশের জনপ্রতিনিধি ও দলীয় নেতাকর্মীদের নিকট তুলে ধরার জন্য আহবান জানান।

জননেত্রী শেখ হাসিনা আরো বলেন যে আওয়ামী লীগের নীতি বাংলাদেশকে ভিক্ষা করে বাঁচানো নয়, আমরা নিজের পায়ে নিজেরা দাঁড়াব ও মর্যাদা নিয়ে বাঁচব। সুইডেন আওয়ামী লীগ শৃংখলতা বজায় রেখে একটি সুন্দর ও সুষ্ট গনসম্বর্ধনা উপহার দেন।


মালয়েশিয়ায় শ্রমিক লীগের ইফতার

সোমবার, ১৯ জুন ২০১৭

আহমাদুল কবির, বাপ্ নিউজ : মালয়েশিয়া থেকে : মালয়েশিয়ায় শ্রমিক লীগের ইফতার ও কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার কুয়ালালামপুর তামিন জায়া শ্রমিক লীগের কার্যালয়ে এ ইফতার মাহফিল ও কর্মী সম্মেলন আয়োজিত হয়। দলের সভাপতি নাজমুল বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম আবুল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মালয়েশিয়া আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি আব্দুল করিম, আওয়ামী লীগের প্রস্তাবিত সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, শাখাওয়াত হক জোসেফ, যুবলীগের আহ্বায়ক মো. তাজকীর আহমেদ, সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোনায়েম খান, শ্রমিক লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ আলম হাওলাদার প্রমুখ।

Picture

বক্তারা বলেন, প্রবাসীদের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রবাসে বাংলাদেশ শ্রমিক লীগ প্রবাসী শ্রমিকের পাশে দাঁড়াতে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান নেতারা। পরে মুসলিম উম্মাহর সুখ-শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।