Editors

Slideshows

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/455188Hasina__Bangla_BimaN___SaKiL.jpg

দাবি পূরণের আশ্বাস প্রধানমন্ত্

বষ্টনবাংলা নিউজ ঃ দাবি-দাওয়া বাস্তবায়নে আলোচনা না করে আন্দোলন করার জন্য পাইলটরা প্রধানমন্ত্রীর কাছে দুঃখ প্রকাশ করে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। পাইলটদের আন্দোলনের কারণে ফ্লাইটসূচিতে জটিলতা দেখা দেয়ায় যাত্রীদের কাছে দুঃখ See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/701424image_Luseana___sakil___0.jpg

লুইজিয়ানায় আকাশলীনা‘র বাৎসরিক

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ লুইজিয়ানা থেকে ঃ গত ৩০শে অক্টোবর শনিবার সনধ্যায় লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটির ইণ্টারন্যাশনাল কালচারাল সেণ্টারে উদযাপিত হলো আকাশলীনা-র বাৎসরিক বাংলা সাহিত্য ও See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/156699hansen_Clac__.jpg

ইতিহাসের নায়ক মিশিগান থেকে বিজ

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ ইতিহাস সৃষ্টিকারী নির্বাচনে ডেমক্র্যাটরা হাউজের আধিপত্য ধরে রাখতে সক্ষম হলো না। সিনেটে নিজেদের নিয়ন্ত্রণ অক্ষুন্ন রাখতে সক্ষম হলেও আসন হারিয়েছে কয়েকটি। See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/266829B_N_P___NY___SaKil.jpg

বিএনপি চেয়ারপারসনের অফিসে পুলি

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস্থ আলাউদ্দিন রেষ্টুরেন্টের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি তাৎক্ষণিক এক বিক্ষোভ সমাবেশ করেছে। এই See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

প্রবাসীদের খবর

সুরঞ্জিত সেনগুপ্ত এমপি স্মরণে সৌদি আরবে শোক সভা

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : সৌদি আরব:: সৌদি আরবের জেদ্দায় সদ্য প্রয়াত প্রবীন রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্ত এমপি স্মরণে শোক সভা করেছে সৌদি আরবব প্রবাসী সিলেট বিভাগীয় আওয়ামী লীগ । গত ৭ই ফ্রেব্রুয়ারী মঙ্গলবার জেদ্দার বাওয়াদীতে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক রেলমন্ত্রী ও প্রবীন সাংসদ জননেতা সুরঞ্জিত সেনগুপ্ত এমপি স্মরণে অনুষ্ঠিত শোক সভায় সভাপতিত্ব করেন শেখ শফিকুর রহমান ।

Picture

সেলিম আহমেদের পরিচালনায় শোক সভায় প্রধান অতিথি ছিলেন জেদ্দা ফ্রেন্ডস অব বাংলাদেশের সাধারণ সম্পাদক ওয়াজিউল্লাহ, জেদ্দা আওয়ামী পরিষদের সহসভাপতি মেহেদি হাসান সোহাগ , বিশেষ অতিথি ছিলেন ফ্রেন্ডস অব বাংলাদেশের সহসভাপতি আবুল বাশার ইসলাম, মেজবাহউদ্দীন ভূঁইয়া নয়ন , মক্কা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারন সম্পাদক ও গফর গাও আওয়ামীলীগের সদস্য নবীন খান , মক্কা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রচার সম্পাদক মাসুদ আহমেদ প্রমুখ । অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মোস্তফা ভূঁইয়া টিপু,মোহাম্মদ খোকন ও সাংবাদিক ফিরোজ । সভায় বক্তারা সুরঞ্জিত সেনগুপ্ত এমপির জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। এবং তাঁর আত্মার শান্তি কামনা করেন।


প্যারিসে সুরঞ্জিত সেনগুপ্তের শোকসভা পালন

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : প্যারিস: বাংলাদেশের অন্যতম সংবিধান রচয়িতা প্রবীণ রাজনীতিবিদ বর্ষীয়ান সংসদ সদস্য ও আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ফ্রান্স আওয়ামী লীগ। গতকাল রবিবার ফ্রান্সের রাজধানী প্যারিসের বাংলাদেশী অধ্যুষিত এলাকা গার দ্যু নর্দের একটি ক্যাফেতে এই শোক সভা অনুষ্ঠিত হয়। সভায় সুরঞ্জিত সেনগুপ্তের স্বরণে উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়। ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাসেমের সভাপতিত্বে উক্ত সভা অনুষ্টিত হয়,সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

Picture

এতে বক্তব্য রাখেন-ফ্রান্স আওয়ামী লীগের অন্যতম নীতি-নির্ধারক সাবেক সভাপতি মুক্তিযুদ্ধা বেনজির আহমেদ সেলিম,প্রধান উপদেষ্টা সাবেক সভাপতি মুক্তিযুদ্ধা নাজিম উদ্দীন আহমেদ,সহ-সভাপতি মোহাম্মদ আবুল কাশেম, রাজনৈতিক উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান ওয়াহিদ বার তাহের, সামাজিক উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান মিজান চৌধুরী মিন্টু,শুভ্রত ভট্রাচার্য্য শুভ, অবনী গোপাল চন্দ্র, বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সভাপতি এ বি এম শাহজাহান,শরীফউদ্দিন স্বপন,যুগ্ম সাধারণ সম্পাদক কবি মোস্তফা হাসান, রানা চৌধুরী, নজরুল চৌধুরী, মাসুদ হায়দার, এমদাদুল হক স্বপন, ফয়সল উদ্দিন, নিয়াজ উদ্দীন চৌধুরী হীরা, সাংগঠনিক সম্পাদক আলী হোসেন, খালেদ গোলাম কিবরিয়া, সেলিম উদ্দীন, খালেকুজ্জামান, প্রচার সম্পাদক আমিন খাঁন হাজারী, মুক্তিযোদ্ধা সম্পাদক সাইফুল ইসলাম দুলাল, আন্তর্জাতিক সম্পাদক তাপস বড়ুয়া রিপন,দফতর সম্পাদক পারভেজ রশিদ খাঁন, সহদফতর সম্পাদক শেখ জাহেদ উর রশিদ, প্যারিস নগর আওয়ামী লীগের আহবায়ক আবু ইউচুপ,রবিউল হোসেন,গান্ধী বিশ্বাস, রেজাউল করিম রনি, প্রমুখ৷


ইতালিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে উন্নয়ন মেলা

সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : ইতালি প্রতিনিধি : ইতালিতে বাংলাদেশ সরকােরর উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে অনুষ্ঠিত হয়েছে উন্নয়ন মেলা-২০১৭। রোম দূতাবাসের আয়োজনে রোববার স্থানীয় সময় দুপুরে ৬ নং কমিউনিটিতে এ উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠান শুরুর আগে প্রয়াত আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়।অনুষ্ঠানে ইতালিতে নিযুক্ত রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।দূতাবাসের প্রথম সচিব আরফানুল হকের পরিচালনায় উন্নয়ন মেলায় বক্তব্য দেন সর্ব-ইউরোপীয় আওয়ামী লীগ সহ-সভাপতি লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়া, ইতালি আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি আলি আহমেদ ঢালী, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, জাতীয় পার্টি ইতালি শাখার সভাপতি রাহেল আহমেদ প্রমুখ।

Picture

উন্নমন মেলায় প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। ২০১৮ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি মধ্যম আয়ের দেশ। ২০৪১ সালে আমরা উন্নয়নশীল একটি দেশে রূপান্তরিত হবে। বাংলাদেশের মানুষের মৌলিক চাহিদা পূরন করতে সক্ষম হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।উন্নয়ন মেলায় উপস্থিত ছিলেন দূতাবাসের ইকোনোমিক কাউন্সিলর ড. মফিজুর রহমান, ইতালি আওয়ামী লীগ, সহ-সভাপতি হাবীব চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আতিয়ার রসুল কিটন, এম এ রব মিন্টু, প্রচার সম্পাদক মান্নান মাতবর মঞ্জু, উজ্জ্বল মৃধা, এনায়েত করিম, শেখ মামুন, জাহাঙ্গীর আলমসহ আরো অনেকে।

alt

এসময় উপস্থিত আওয়ামী লীগ বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনা শুধুমাত্র আওয়ামী লীগ সভানেত্রী নন, তিনি এখন বিশ্ব নেত্রী। বাংলাদেশ এখন উন্নয়নের মডেল। আর এর নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


ইউরোপ পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০১৭

ব্রাসেলস , বাপ্ নিউজ : বিএনপি আয়োজিত ফ্রান্স এর ইউরোপিয়ান পার্লামেন্ট এর কট্টরপন্থি এম পি ব্রুনো গুলনীশ এর সার্বিক স্পন্সরে বাংলাদেশের মানবাধিকার বিষয়ক সেমিনার অনুষ্টিত হয়। সেমিনার হলের অভ্যন্তরে শুধু মাত্র বিএনপি পন্থী বক্তারাই ছিল। সেমিনার বিএনপির পক্ষে প্রধান বক্তা ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ। এছাড়া আরো উপস্থিত ছিলেন আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব মাহিদুর রহমান, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান, আইনজীবী ডক্টর জেবা খান সহ কেন্দ্রীয় ও ইউরোপ BNP নেতৃবৃন্দ। বক্তারা আওয়ামী লীগ সরকারের ভোটার বিহীন নর্বাচন এবং তার পরবর্তি বিরোধীদলকে দমন পীড়ন এর রাজনীতির কথা উল্লেখ করেন। বিএনপি বক্তারা বলেন আওয়ামী লীগ সরকার জার্মান এর নাৎসি পার্টিকে ও হার মানিয়েছে।

alt
অন্যদিকে এই সেমিনার বিরূদ্বে ইউরোপিয়ান আওয়ামী লীগ ইউরোপিয়ান পার্লামেন্ট এর সামনে বিক্ষোভ এর আয়োজন করে।  গোটা ৩০ নেতা ও কর্মী সামান্য সময় বিক্ষোভ করে। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ সভাপতি আবদুল আল বাকি , প্রবাসী কল্যাণ সম্পাদক হাসনাত মিয়া ,বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহিদুল হক , সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চোধুরী রতন , এম মোর্শেদ , সোহেল খান , বজলুর রশিদ ,পলিন মনির হল্যান্ড আওয়ামী লীগ এর সভাপতি শাহাদাত হোসেন তপন , সাধারণ সম্পাদক মুরাদ খান , ফ্রান্স আওয়ামী লীগের এর সভাপতি এম এ কাশেম , সাধারন সম্পাদক মুজিবর রহমান , আরেক অংশের সভাপতি মহসিন উদ্দিন খান লিটন , সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন কয়েস  সুইডেন আওয়ামী লীগ মহিউদ্দিন আহমেদ লিটন , মিজানুর রহমান , আব্দুল মান্নান , আবেদ খান ডেনমার্ক আওয়ামী লীগ এর নাসির , নাঈম বাবু , জাহিদ হোসেন ও মাহবুবুর রহমান।
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম -সাধারণ সম্পাদক  মাহবুবুল আলম হানিফ , সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি শ্রী অনিল দাশ গুপ্ত , সাধারণ সম্পাদক এম এ গনি। বক্তারা বলেন জাতির জনকের কন্যা  জননেত্রী শেখ হাসিনা অনেক  মেধা ও পরিশ্রম করে এই দেশকে সোনার বাংলা নির্মাণের মহাসড়কে দেশকে ধাবিত করছেন।বিএনপি গং দের  এহেন মিথ্যাচার ও লবিষ্ট নিয়োগে ইউরোপ পার্লামেন্টের সেমিনার কোন প্রভাব ফেলবে না।  আপনারা জানেন এই সব লবিস্ট নিয়োগ করে  যুদ্ধাঅপরাধীদের বিচার কার্যকর বন্ধ করতে পারেনি।  আমি এই ব্রুনো গুলনীশ ইমেইল টেলিফোনে করে কোন সদুত্তর পাই নি। আমি জরুরি কাজে বাংলাদেশে যাচ্ছি আগামী ৩ ফেব্রুয়ারী , বিধায় ইউরোপিয়ান পার্লামেন্ট এর সামনে  বিক্ষোভে যেতে পারেনি।  আমরা সকল ইউনিট কে নির্দেশ দিয়েছিলাম।  এই  সেমিনার নিয়ে ইউরোপিয়ান পার্লামেন্ট লুকোচুরি কম করে নি। তাই অনেক কর্মী ও নেতারা  যেতে পারেনি  ।  এই তারেক জিয়া সেই তারেক জিয়া --যেকিনা কিছুদিন আগে বাংলাদেশে BNP "জামাত জট" ক্ষমতায় থাকাকালে সাংবাদিকদের ডেকে বলেছিলো সরকার বিশেষ প্রয়োজনে যদি কিছু লোক কে কোন বিচার ছাড়া মেরেফেলে (২১শে আগস্টের মত) তাতে দোষের কিছু থাকেনা। ইসলামও নাকি আছে। এই তারেক ই বাংলাদেশের বিরুদ্ধে সরযন্ত্রের অংশ হিসাবে মোসাদ প্রধান ও দাউদ ইব্রাহিমের মত লোকদের সাথে বৈঠক করছিল।এই তারেক সেই তারেক যে দেশে বিদেশে সুপরিচিত দুর্নীতিবাজ, মিস্টার ১০%, খাম্বা লিমিটেড, সন্ত্রাসীদের গডফাদার তারেক জিয়া হিসাবে।এই তারেক জিয়াই বলেছিল যে জামাত-শিবির ও BNP নাকি একি মায়ের (জমজ) সন্তান। জামাত......!!!!! - যাদের সাথে কিনা বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠনের বিশেষ যোগাযোগ। আর আজও সেই তারেক জিয়া  দেশের বাহিরে চিকিৎসার নামে এসে আবারো BNP ও তাদের এখানকার দোষর ও এজেন্টদের মাধ্যমে, দেশথেকে লুট করা হাজার হাজার কোটি টাকা দিয়ে ব্রুনো সাহেবদের নিয়ে আবার বাংলাদেশের মানবাধিকার নিয়ে কনফারেন্স/ মিটিং করার দুঃসাহস দেখান।


মালয়েশিয়ায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীকে সংবর্ধনা

বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০১৭

আহমাদুল কবির, বাপ্ নিউজ : মালয়েশিয়া থেকে : মালয়েশিয়ায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু এমপিকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ কমিউনিটি। ডা. শঙ্কর পুদ্দারের সভাপতিত্বে ও জসিম চৌধুরীর পরিচালনায় মঙ্গলবার বিকেলে কুয়ালালামপুরের হোটেল ভিস্থানা বলরোমে এ সংবর্ধনার  আয়োজন করা হয়।অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বলেন, আপনাদের জন্য দেশের অর্থনীতি অনেক এগিয়েছে।

Picture

প্রবাসীদের শ্রমের মাধ্যমে দেশ আজ অর্থনৈতিক সমৃদ্ধির পথে। এজন্য জাতি গর্বিত। বিদেশ থেকে পাঠানো রেমিটেন্স দেশের নিয়ামত মুজিবুল হক চুন্নু বলেন, আমার জানাই ছিল না যে মালয়েশিয়ায় কর্মী পাঠানো নিয়ে সিন্ডিকেট করার প্রক্রিয়া চলছে। বিষয়টি আমার মন্ত্রণালয়ের না হলেও আমি জাতীয় সংসদে বিষয়টি উত্থাপন করবো।অনুষ্ঠানে বক্তারা বলেন, দীর্ঘদিন পর মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত হয়েছে। কিন্তু এই শ্রমবাজার বন্ধ হতে যাচ্ছে একটি সিন্ডিকেটের কারণে। দেশে প্রায় ১২শ’র অধিক বৈধ রিক্রুটিং এজেন্সি রয়েছে অথচ মালয়েশিয়ায় কর্মী পাঠানোর জন্য মাত্র ১০টি এজেন্সি দায়িত্ব পেয়েছে। এটি অত্যন্ত হতাশাজনক।

alt

এদিকে মালয়েশিয়ায় কর্মী পাঠানোর জন্য দায়িত্বপ্রাপ্ত এজেন্সিগুলো ইতোমধ্যে সরকার নির্ধারিত খরচের তিনগুন বেশি টাকা নিয়ে শ্রমিকদের কাছ থেকে পাসপোর্ট জমা নিচ্ছে। দেশের মানুষের কল্যাণে দুস্কৃতিকারিদের হাত থেকে শ্রমবাজারকে রক্ষা করতে মন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন কমিউনিটি নেতারা।সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন, রেজাউল করিম রেজা, ডা. আনিছুর রহমান মুক্তিযোদ্ধা মতিউর রহমান, শওকত হোসেন পান্না বুলবুল, রাশেদ বাদল, সাংবাদিক গৌতম রায়, ওয়ালিউল্লাহ জাহিদ, মাহতাব খন্দকার, আলি হুসেন।এ সময় আরও উপস্থিত ছিলেন, দাতু আমিনুল ইসলাম মিলন, অহিদুর রহমান অহিদ, শহিদুল ইসলাম বাবুল, হাজী হামিদ জাকারিয়া, আবুল হোসেন আবুল, শফিকুর রহমান চৌধুরী, হুমায়ূন কবির, লিটন আজিজ দেওয়ান, তাজুল ইসলাম সান্না, মো. স্বপন কবি আলমগীর, শাহ সুমনসহ দুই শতাধিক কমিউনিটি নেতৃবৃন্দ।


ইতালিতে জালালাবাদ কমিটির সভাপতি শামীম, সম্পাদক লিপু

রবিবার, ২৯ জানুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : ইতালী: গত বুধবার ইতালীস্থ সিলেট বিভাগের সর্বস্তরের সম্মানিত ব্যাক্তিবর্গকে নিয়ে রোমের তারাপিনাত্তারাস্থ মিলনায়তনে জালালাবাদ কল্যাণ সংঘের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সিলেট বিভাগের চার জেলার সমন্বয়ে বর্তমান সভাপতি অলিউদ্দিন শামীমকে পুনঃরায় সভাপতি ও এডভোকেট আহাম্মেদ ফারুক লিপুকে সাধারণ সম্পাদক, পলাশ সরকারকে সাংগঠনিক সম্পাদক ও সুলতান মাহমুদকে কোষাধ্যক্ষ করে ২০১৭-১৮ সালের জন্য জালালাবাদ কল্যাণ সংঘের পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

Picture
অন্যান্য দায়িত্বশশীলরা হলেন সিনিয়ার সহ সভাপতি এম ডি আব্দুল ওয়াদুদ, সহ সভাপতি আফজাল আহমদ, মাহবুবুল কাদের ওয়েছ, সহ সাধারণ সম্পাদক জায়েদুল হক মুকুল, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম, কোষাধ্যক্ষ রাজন রায়, প্রচার সম্পাদক বিজয় দেব, আইন বিষয়ক সম্পাদক কামাল চৌধুরী , দপ্তর সম্পাদক রেজাউল করিম, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ময়নুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হাবিব তালুকদার, ক্রীড়া সম্পাদক শেখ দিলু, মহিলা বিষয়ক সম্পাদিকা লাভলী আক্তার,  সদস্য রেজাউল করিম রিপন, আরমান উদ্দিন স্বপন, আতিকুল ইসলাম, নিখিল বিশ্বাস।


যুক্তরাজ্যের ছায়ামন্ত্রী পদ থেকে সরে দাঁড়ালেন টিউলিপ

শনিবার, ২৮ জানুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : লন্ডন : যুক্তরাজ্যের বিরোধীদল লেবার পার্টির ছায়ামন্ত্রিসভা (শ্যাডো মিনিস্টার) থেকে পদত্যাগ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ রেজওয়ানা সিদ্দিকী। দলটির প্রধান জেরেমি করবিন বিষয়টি জানিয়েছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে ব্রিটিশ সরকারের আনা ব্রেক্সিট বিলের (ইউরোপীয় ইউনিয়ন ছাড়ার সিদ্ধান্ত) পক্ষে সমর্থন জানান জেরেমি কারবিন। এর পরপরই পদত্যাগের সিদ্ধান্ত নেন টিউলিপ।টিউলিপ লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসনের আইনপ্রণেতা (এমপি) হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি শিক্ষাবিষয়ক ছায়ামন্ত্রণালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষার দায়িত্বে ছিলেন।

Picture

করবিনের কাছে দেওয়া পদত্যাগপত্রে টিউলিপ লেখেন, “আমি ‘আর্টিকেল ৫০’ (ইউরোপীয় ইউনিয়ন ত্যাগের পদ্ধতি) সমর্থন করি না। তাই সম্মুখ সারির নেতৃত্বের সঙ্গে একত্র হতে পারছি না।”

টিউলিপ চিঠিতে জানান, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ত্যাগের জন্য ভোট গ্রহণ শুরু করলে তাঁর এলাকার ভোটারদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হবে। ওই ভোটারদের তিন-চতুর্থাংশই ইইউতে থাকার পক্ষে ছিল।টিউলিপ চিঠিতে লেখেন, ‘আমি মনে করি, পেছনের সারিতে অবস্থান করেই আমি টেরেসা মের (ব্রিটিশ প্রধানমন্ত্রী) ব্রেক্সিট সিদ্ধান্তের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে পারব।’

‘আমি সব সময়ই এ বিষয়ে পরিষ্কার ছিলাম যে আমি হ্যাম্পস্টেড ও কিলবার্নের হয়ে ওয়েস্টমিনস্টারের সমর্থন করি না, বরং ওয়েস্টমিনস্টারের হয়ে হ্যাম্পস্টেড ও কিলবার্নের সমর্থন করি।’


২০১৫ সালে জুনে অনুষ্ঠিত গণভোটে ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার (ব্রেক্সিট) পক্ষে সমর্থন দেন যুক্তরাজ্যের জনগণ। কিন্তু টিউলিপের নির্বাচনী এলাকা হ্যাম্পস্টেড ও কিলবার্নের  ৭৫ শতাংশ ভোটারই ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়েছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ ২০১৫ সালে লেবার পার্টির হয়ে  লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসনে সংসদ সদস্যপদ পান।


কুয়েতে আপনজন'র পিঠা উৎসব

বুধবার, ২৫ জানুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : কুয়েত : নবান্নের পিঠা উৎসব অনুষ্ঠিত হল তৈল সমৃদ্ধ ধনী দেশ কুয়েতের মরু ভুমির সবুজ মাঠে। আপনজন এর ব্যনারে বেশ কিছু পরিবার এই পিঠা উৎসবের আয়োজন করেন। শুক্রবার কুয়েতে রিগাই পার্কে মরুর বুকে সবুজে খন্ডিত মাঠে এই উৎসবের আয়োজন করেন আপনজন পরিবার। 

Picture

প্রধান আয়োজক মোহাম্মদ ফরিদ উদ্দিন এর সভাপতিত্বে মোহাম্মদ সোহেল রানা, নাজমুল হাসান, মাহবুব খান ও হাকিম মিয়ার সার্বিক পরিচালনায় উৎসবে ভাপা পিঠা, চিতল পিঠা, পাটি সাপটাসহ অসংখ্য দেশীয় মুখরোচক সুস্বাধু পিঠার সমাহার ঘটে।আর শাহী বিরানী ভোজন প্রেমীদের আত্মতৃপ্তির পাশাপাশি ছোট বড়দের নানা খেলার মধ্যদিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আনন্দে মেতে থাকেন প্রবাসীরা। এতে বিশেষ অতিথি ছিলেন মাহফুজুর রহমান। অনুষ্ঠানে শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আয়োজকরা।


মালয়েশিয়ায় আইএস জঙ্গি সন্দেহে দুই বাংলাদেশি গ্রেপ্তার

মঙ্গলবার, ২৪ জানুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : মালয়েশিয়া থেকে : মালয়েশিয়ায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে জড়িত সন্দেহে দুই বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল সোমবার দেশটির নিউ স্ট্রেইটস টাইমস পত্রিকার প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।খবরে বলা হয়, দেশটির পুলিশ বাহিনীর সন্ত্রাসবিরোধী বিশেষ শাখার সদস্যরা আইএসের একটি আস্তানা গুঁড়িয়ে দিয়েছে। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের মধ্যে দুজন বাংলাদেশি রয়েছেন। রাজধানী কুয়ালালামপুর ও সাবাহ প্রদেশে গত ১৩ থেকে ১৯ জানুয়ারির মধ্যে ধারাবাহিক অভিযান চালিয়ে ওই চার ব্যক্তিকে গ্রেপ্তার করে দেশটির পুলিশ।

Picture

গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের নাম-পরিচয় পুলিশ প্রকাশ করেনি।তবে পুলিশ বলছে, গ্রেপ্তার হওয়া চারজনের মধ্যে একজন ফিলিপাইনের ও একজন মালয়েশিয়ার নাগরিক। এই দুজনকে গত ১৩ জানুয়ারি সাবাহ প্রদেশ থেকে একসঙ্গে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া বাকি দুজন বাংলাদেশি।বাংলাদেশি দুজনের বয়স ২৭-২৮ বছর। তাঁরা বিক্রয়কর্মী হিসেবে কাজ করছিলেন। গত বৃহস্পতিবার কুয়ালালামপুর থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। দেশটির পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) তান শ্রি খালিদ আবু বকর বলেন, আইএসের একটি নতুন সেল ভেঙে দেওয়া হয়েছে। আইএসের সঙ্গে জড়িত সন্দেহে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।


ডেনমার্কে বাঙালিদের পিঠা উৎসব

রবিবার, ২২ জানুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : ডেনমার্ক ,কোপেনহেগেন থেকে :ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে শনিবার ডেনমার্ক প্রবাসী বাঙালিরা শীতকালীন পিঠা উৎসবের আয়োজন করে। প্রবাসে বাঙালি সংস্কৃতিকে লালন করে বলেই বাঙালিরা নানা ধরনের পিঠা সমারোহে বাহারি রঙে উৎসবমুখর এই মেলার স্টলগুলো ছিলো সুসজ্জিত।বাঙালির লোকজ সংস্কৃতির চির ঐতিহ্য হরেক রকমের পিঠা। পুলি পিঠা, ভাপা পিঠা, চিতই পিঠা, ঝাল পিঠা, চিত্ত হরণ, চিড়া পিঠাসহ নানা ধরনের পিঠার অায়োজনে মেলার শোভাবর্ধন করা হয়। মেলায় অাগত সকলে নানান দেশিয় পিঠা পরিবেশন ও স্বাদ উপভোগ করেন।

Picture

প্রবাসে থেকে ও এক সাথে সব ধরনের পিঠা দেখা ও স্বাদ নিতে পারায় অংশগ্রহণকারীদের মাঝে ব্যাপক উচ্ছাস দেখা যায়। পিঠা উৎসবের সাথে বাঙালির লোকজ গান এর মূর্ছনা ছিল উপভোগ্য। ডা. সানন্দা ইকবাল এর সার্বিক সমন্বয়ে ডেনমার্ক প্রবাসী বাঙালিরা পিঠা উৎসবের আয়োজন করে। উৎসবমুখর পরিবেশ এ ডেনমার্ক এর পরিচিত শিল্পী ওমর এর গান ছিল অনন্য পরিবেশনা। পিঠা উৎসবের শেষে র্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

alt

ডেনমার্কের বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলিম, ডেনমার্ক আওয়ামী লীগ এর সভাপতি ইকবাল হোসেন মিঠু, সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, সংগীত শিল্পী মো. শোয়েব, জাহাঙ্গীর আলম, সোমা সিদ্দিকা, হিল্লোল বড়ুয়া, কোহিনূর আখতার মুকুল, ইফতেখার সম্রাটসহ আরো অনেকে উৎসবে অংশগ্রহণ করেন।


মালয়েশিয়ায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে আ.লীগ নেতাদের সাক্ষাৎ

বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী ২০১৭

আহমাদুল কবির, বাপ্ নিউজ : মালয়েশিয়া থেকে : মালয়েশিয়া সফররত পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন মালয়েশিয়া আওয়ামী লীগ নেতৃবৃন্দ।বুধবার সন্ধ্যায় কুয়ালালামপুরে জে ডব্লিউ ম্যারিয়ট হোটেলে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমেরর সঙ্গে দেখা করেন মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক এম রেজাউল করিম রেজার নেতৃত্বে আওয়ামী লীগ নেতাকর্মীরা।

Picture

এ সময় উপস্থিত ছিলেন- যুগ্ম আহ্বায়ক অহীদুর রহমান অহীদ, সাবেক সহ-সভাপতি জসীম উদ্দিন চৌধুরী, যুগ্ম আহাবায়ক মাহতাব খন্দকার, সাবেক সহ-সভাপতি হাজী আব্দুল হামিদ জাকারিয়া, তাজুল ইসলাম মান্না, শফিকুর রহমান চৌধুরী, মিনহাজ উদ্দিন মিরান, হুমায়ূন কবির, হুমায়ূন কবির আমির, আলমগীর হুসাইন, রফিক আহমদ খান, শাহ সুমন, শাখাওয়াত হোসেন, শাহীন পাটোয়ারি, কবিরুজ্জামান জীবন, ইকবাল গনি প্রমুখ।

 আজ (বৃহস্পতিবার) কুয়ালালামপুরে ওআইসি সদস্যভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের বিশেষ সভায় অংশ নেবেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী। মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমদের উপর নির্যাতন বন্ধের দাবিতে সোচ্চার মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব বিন রাজ্জাকের উদ্যোগে কুয়ালালামপুরে ওআইসির এ বিশেষ সভার আয়োজন করা হয়।