Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

নিউয়র্কের খবর

সিটি ও স্টেট মিডিয়ার উদ্যোগে এনার্জি বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত বাপ্‌স নিউজ এডিটর-এর যোগদান

মঙ্গলবার, ১৩ অক্টোবর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন:বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :নিউইয়র্কের মুলধারার মিডিয়া কোম্পানী সিটি এবং স্টেট এর উদ্যোগে গত ৭ অক্টোবর বুধবার সকাল ৮ টায় ল্যাক্্িরটন এভিনিউর ২৪ ষ্টীটস্থ সিটি ইউনির্ভাসিটি অব নিউইয়র্ক ‘বারুক কলেজ সম্মেলন কেন্দ্রে এনার্জি বিষয়ক সম্মেলন ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮ টায় তালিকা ভুক্তকরন ও প্রাতঃ রাশের পর বক্তব্য রাখেন নিউইয়র্ক স্টেট এনার্জি ও ফাইন্যন্স এর চেয়ারম্যান রিচার্ড কারম্যান। এবং সিটি ও স্টেট আলবানী ব্যোরো চীফ জন লিন্স-এর উপস্থাপনায় ওয়ান টু ওয়ান সাক্ষাৎ প্রদান করেন রিচার্ড কারম্যান। প্রথম সেমিনারে জন লিন্স-এর উপস্থাপনায় প্যানেল আলোচনায় অংশ নেন নিউইয়র্ক স্টেট সিনেটর ক্যাভিন  úারকার ও এনওয়াই এরিয়ার চেয়ারম্যান জেরি ক্রেমার এবং লং আইল্যান্ড এসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্যাভিন ল।
দ্বিতীয় পর্বে সিটি ও স্টেট নির্বাহী পরিচালক মাইকেল জনসন-এর উপস্থাপনায় ওয়ান টু ওয়ান সাক্ষাৎ প্রদান করেন প্রেসিডেন্ট বাবাক ওবামার প্রাক্তন উপদেষ্ঠা রাষ্ঠ্রদুত রন ক্লিক। খবর বাপসনিঊজ।
সেন্টার কর এ্যান আরবান ফিউচার নির্বাহী পরিচালক জনাথন রয়েল-এর প্যালেন আলোচনায় অংশ নেন নিউইয়র্ক সিটি মেয়র এর পরিচালক ও প্রেসিডেন্ট বিল ক্লিনটন এর সাবেক কনসাল নীলডা মিসা এবং নিউইয়র্ক সিটি সেনিটেশন কমিশনার ক্যাথেরিন গার্সিয়া। উক্ত সেমিনার ও সম্মেলনে সাউথ এশিয়া থেকে একমাত্র প্রতিনিধি আমন্ত্রিত ছিলেন আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি ও বাপসনিউজ এডিটর হাকিকুল ইসলাম খোকন। মধ্যাহ্ন ভোজেন মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
Ambassador Ron Kirk 1
(১)ছবিতে প্রেসিডেন্ট বাবাক ওবামার প্রাক্তন উপদেষ্ঠা রাষ্ঠ্রদুত রন ক্লিক-এর সাথে আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি ও বাপসনিউজ এডিটর হাকিকুল ইসলাম খোকন । খবর বাপসনিঊজ।
Ambassador Ron Kirk 2
(২)ছবিতে নিউইয়র্ক স্টেট সিনেটর ক্যাভিন  úারকার-এর সাথে আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি ও বাপসনিউজ এডিটর হাকিকুল ইসলাম খোকন । খবর বাপসনিঊজ।
Ambassador Ron Kirk 3
(৩)ছবিতে নিউইয়র্ক সিটি মেয়র এর পরিচালক ও প্রেসিডেন্ট বিল ক্লিনটন এর সাবেক কনসাল নীলডা মিসা-এর সাথে আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি ও বাপসনিউজ এডিটর হাকিকুল ইসলাম খোকন । খবর বাপসনিঊজ।

Ambassador Ron Kirk 4
(৪)ছবিতে নিউইয়র্ক সিটি সেনিটেশন কমিশনার ক্যাথেরিন গার্সিয়া-এর সাথে আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি ও বাপসনিউজ এডিটর হাকিকুল ইসলাম খোকন । খবর বাপসনিঊজ।
Ambassador Ron Kirk 5
(৫) ছবিতে সিটি ও স্টেট মিডিয়ার নির্বাহী পরিচালক মাইকেল জনসন -এর সাথে আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি ও বাপসনিউজ এডিটর হাকিকুল ইসলাম খোকন । খবর বাপসনিঊজ।


লায়ন গৌতম সাহাকে জেএফকেতে অভ্যার্থনা জ্ঞাপন

রবিবার, ১১ অক্টোবর ২০১৫

বাপসনিউজ: রাইন ওয়াল ইউনিভার্সিটি জার্মান-এর সাউথ এন্ড সাউথ ইষ্ট এশিয়া অফিসের পরিচালক ও লায়ন ক্লাব বাংলাদেশ ৩১৫ -বি এর সাবেক ডেপুটি গর্ভনর ও বিশিষ্ট সমাজসেবী লায়ন গৌতম সাহা গত শুকরবার ৯ অক্টোবর, বিকাল ৫:৩০ টায় টিকে এয়ারযোগে নিউইয়র্ক জেএফকে আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছালে তাকে স্বাদর অভ্যর্থনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ হিউম্যান রাইটস পরিষদ যুক্তরাষ্ট্রের সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, প্রকৌশলী বাদল, তুহিন,সংগঠক এম রহমান পিন্টু, মিসেস পিন্টু এবং মনি সাহা সহ ময়মনসিংহ বিভাগের বিপুল সংখ্যক প্রবাসী। খবর বাপসনিউজ।

Picture

উল্লেখ্য, গৌতম নর্থ কেরলিনায় তার একমাত্র তনয় পিএইচডি’র শিখার্থী মান্নার সাথে দেখা ছুটি করতে দুই সপ্তাহের জন্য যুক্তরাষ্ট্র সফরে এসছেন। এ সময় তিনি যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরের দর্শনীয় স্থান পরিদর্শন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, ময়মনসিংহ বিভাগ সহ বিশিষ্ট ব্যক্তিদের সাথে মতবিনিময়ে অংশ নিবেন বলে বাপসনিঊজকে জানান। ছবিতে লায়ন গৌতম সাহা  ওসাংবাদিক  হাকিকুল ইসলাম খোকনকে দেখা য়াচেছ।ছবি:বাপসনিঊজ:


নিউইয়র্কে আনোয়ারুল আবেদীন খান তুহিন,এমপি’র সংবর্ধনা ও মতবিনিময় সভা অনুষ্টিত

বৃহস্পতিবার, ০৮ অক্টোবর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন:বাপ্‌স নিউজ : নিউইয়র্ক থেকে : জাতিসংঘের ৭০তম সাধারন অধিবেশনে য়োগদানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী বাংলাদেশ জাতীয় সংসদের -১৫৪(ময়মনসিংহ-৯)নান্দাইল এলাকার নির্বাচিত তরুণ সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন-এর যুক্তরাষ্ট্রে আগমনে বৃহত্তর ময়মনসিংহ তারুণ্য ইউএসএ আয়োজিত সংবর্ধনা ও মতবিনিময় সভা অনুষ্টিত হয় গত ৪ অক্টোবর রবিবার , সন্ধ্যা সাড়ে ৭টায় নিউইয়র্কের জ্যামাইকাস্থ ষ্টার কাবাব রেষ্টুরেন্ট মিলনায়তনে ।

Picture

বৃহত্তর ময়মনসিংহ তারুণ্য ইউএসএ সভাপতি ইমরুল কায়েস-এর সভাপতিত্বে ও প্রতিষ্টাতা সভাপতি হুমায়ুন কবির খান এর সার্বিক পরিচালনা ও উপস্থাপনায় অনুষ্টিত সংবর্ধনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথি আনোয়ারুল আবেদীন খান তুহিন,এমপি বলেন, তিনি অবিভূত হয়েছেন নিউইয়র্কে তাকে সংবর্ধিত করার জন্যে এবং বৃহত্তর ময়মনসিংহ প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ।

alt

অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন আন্তজার্তিক অপরাধ ট্রাইবুনালের সাবেক প্রসেকিউটর ও ঢাকা বিশ্ববিদ্যালয় সামসুন নাহার হল শাখা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক নুরজাহান বেগম মুক্তা এমপি, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক জিএস ও মুক্তিযোদ্বা ড. প্রদীপ রঞ্জন কর ,মুল ধারার রাজনীতিক আওয়ামী লীগনেতা মুর্শেদ আলম , বৃহত্তর ময়মনসিংহ তারুণ্য ইউএসএ প্রধান উপদেষ্টা ও মুক্তিযোদ্বা সরাফ সরকার, মুক্তিযোদ্বা সংসদ যুক্তরাষট্র ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার নরুন্নবী, বৃহত্তর ময়মনসিংহ বিভাগ বাস্তবায়ন ও উন্নয়ন পরিষদের সভাপতি ও যুক্তরাষট্র আওয়ামীলীগ উপদেষ্টা সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, বাংলাদেশ সোসাইটি নিউইয়র্কের সাবেক সহ সভাপতি ওয়াসি চৌধুরী , ময়মনসিংহ জেলা সমিতির সাধারন সম্পাদক এম এ বারী,বাংলাদেশ আওয়ামী নবীন লীগের সভাপতি ও প্রাইম ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. আবুল হোসাইন দিপু, সাবেক যুগ্ম সচিব নরুজ্জামান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ইমিগ্রেশান বিষয়ক সম্পাদক এডভোকেট মামুন ও ইঞ্জিনিয়ার কামাল সরকার । খবর বাপসনিঊজ।

alt
অনুষ্টানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বৃহত্তর ময়মনসিংহ তারুণ্য ইউএসএ সাধারন সম্পাদক মাসুদ রানা। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বৃহত্তর ময়মনসিংহ তারুণ্য ইউএসএ সাবেক সহ সভাপতি খালেকুজ্জামান সুমন ও মনিরুজ্জামান এবং মঞ্জুরুল হক তুষার,সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান,আল আমিন, মাজারুল ইসলাম,এমএ মতিন তালুকদার,মাহামুদুল ইসলাম রাসেল।

alt
অনুষ্টানের শুরুতে দোয়াও প্রার্থনা করেন মোস্তফা আল্লামা। অনুষ্টানের প্রধান অতিথি আনোয়ারুল আবেদীন খান তুহিন,এমপি বলেন, ময়মনসিংহের উন্নয়নের জন্য সবার সাথে ঐক্যবদ্ব হয়ে কাজ করবো। তিনি প্রবাসীদের উদ্দেশ্যে বলেন বাংলাদেশ দিন দিন দ্রুত উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে, আগামী ২০২১সালের মধ্যে বাংলাদেশ অর্থনৈতিকভাবে স্বালম্বী হয়ে মধ্যম আয়ের দেশে পরিণত হবে এবং ২০৪১ সালে অর্থনৈতিকভাবে উন্নত দেশে পরিণত হবে । প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে । তিনি তাঁর বক্তব্যে সরকারের গৃহীত উন্নয়ন কর্মকান্ডের বিস্তারিত বিবরণ সংক্ষেপে তুলে ধরেন । বিশেষ করে প্রবাসী বাঙ্গালীদের তিনি দেশে বিনিয়োগ করার আহ্বান জানান এবং বাংলাদেশে বিনিয়োগের সুষ্টু পরিবেশ অতীতের যে কোন সময়ের চেয়ে ভাল বলে উল্লেখ করেন, তিনি প্রবাসীদের বিনিয়োগসহ যে কোন সমস্যা সমাধানের সরকারের আন্তরিকতার বিভিন্ন দিক তুলে ধরেন । তিনি প্রবাসীদের দেশে ভ্রমণের আমন্ত্রণ জানান ্এবং যে কোন সমস্যার সম্মুখীন হলে তাঁর সাথে যোগাযোগ করার অনুরোধ জানান। এ ব্যাপারে সাধ্যমত সহযোগীতার ও আশ্বাস দেন।প্রধান অতিথি আনোয়ারুল আবেদীন খান তুহিন,এমপিকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন সংগঠনের নেতৃবৃন্দ এবং আজীবন সদস্য ও সম্মাণনা এ্যাওয়ার্ড প্রদান করেন বৃহত্তর ময়মনসিংহ তারুণ্য ইউএসএ প্রধান উপদেষ্টা ও মুক্তিযোদ্বা সরাফ সরকার ও বৃহত্তর ময়মনসিংহ তারুণ্য ইউএসএ প্রতিষ্টাতা সভাপতি হুমায়ুন কবির খানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

alt
অনুষ্টানে মিলনায়তন পূর্ণ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক বৃহত্তর ময়মনসিংহ প্রবাসী উপস্থিত ছিলেন । প্রীতি ভোজে আপ্যায়নের মাধ্যমে অনুষ্টানের সভাপতি উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন ।    
সবার প্রারম্ভে ১৯৭৫-এর ১৫ আগষ্ট স্বপরিবারে নিহত জাতির জনক বঙ্গবন্ধু, ডাকা কেন্দ্রিয় কারাগারে চার জাতীয় নেতা, একাত্তর-এর মুক্তিযুদ্ধ ও  ১৯৫২- এর মহান ভাষা আন্দোলনসহ আজ পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্মরনে সভায় দাঁড়িয়ে  এক মিনটি কাল নিরাবতা পালন করা হয়।


এফবিসিসিআই প্রেসিডেন্টের সাথে প্রবাসী নেতৃবৃন্দ

বুধবার, ০৭ অক্টোবর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন:বাপ্‌স নিউজ : জাতিসংঘের ৭০তম সাধারন অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী এফবিসিসিআই প্রেসিডেন্ট আবুল মতলুব আহমেদ এর সাথে গত ৩০ সেপ্টেম্বর বৃহষ্পতিবার , বিকাল সাড়ে ৫টায় নিউইয়র্কের ম্যানহাটনের ঐতিহ্যবাহী ওয়াল্ড অব এষ্টোরিয়া হোটেলে যুক্তরাষ্ট্র প্রবাসীরা এক মতবিনিময়ে মিলিত হয়। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাপসনিউজ ।

Picture

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্টাতা সাধারন সম্পাদক ও আমেরিকা-বাংলাদেশ এ্যালায়েন্সের প্রেসিডেন্ট এমএ সালাম,যুক্তরাষ্ট্র  আওয়ামী লীগের উপদেষ্টা ও আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ও বোষ্টনবাংলানিউজ ডটকম সম্পাদক মন্ডলীর সভাপতি ওসমান গনি,নিউইংল্যান্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি নাসিম পারভীন সহ একটি শক্তিশালী প্রতিনিধি দল এফবিসিসিআই  প্রেসিডেন্টের সাথে মতবিনিময়ে দেশের উন্নয়নে প্রবাসীদের সহযোগীতার সার্বিক আলোকপাত করা হয় ।

alt
প্রবাসী নেতৃবৃন্দকে এফবিসিসিআই প্রেসিডেন্ট আব্দুল মতলুব আহমেদ বলেছেন , বাংলাদেশ হচ্ছে বিশ্বের সেরা বিনিয়োগের দেশ ।তিনি প্রবাসী নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান । মতলুব আহমেদ বলেন , বাংলাদেশ এখন উন্নয়নের মডেলে পরিণত হয়েছে । এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে সমগ্র জনগোষ্টী নিজ নিজ ভাগ্যোন্নয়নে সক্রিয় হওয়ায়। উন্নয়নের এ ধারাকে এগিয়ে নিতে পরস্পরের সহযোগী হতে হবে বলে ও উল্লেখ করেছেন বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ এ সংগঠনের  প্রেসিডেন্ট আবুল মতলুব আহমেদ।ছবিতে বাথেকে সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, আমেরিকা-বাংলাদেশ এ্যালায়েন্সের প্রেসিডেন্ট এমএ সালাম , এফবিসিসিআই প্রেসিডেন্ট আবুল মতলুব আহমেদ এবং নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গনি । ছবি:বাপসনিঊজ।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী ডা:রুস্তম আলী ফরাজী,এমপি ও ঝালকাঠি উপজেলা পরিষদ সাবেক ভাইস চেয়ারম্যান সকাশে এনওয়াইসি সাবেক স্পীকার পিটার ভ্যালন

মঙ্গলবার, ০৬ অক্টোবর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন:বাপ্‌স নিউজ : নিউইয়র্ক থেকে :প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭০ তম সাধারন অধিবেশনে যোগদানে তার সফরসঙ্গী পিরোজপুর- মঠবাড়িয়া থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী এবং ঝালকাঠি সদর উপজেলা পরিষদ সাবেক ভাইস চেয়ারম্যান ও ঝালকাটি উপজেলা সদর আওয়ামী লীগের সাধারন সম্পাদক প্রকৌশলী মোস্তাফিজুর রহমান গত ৫ অক্টোবর ২০১৫ , সোমবার সকাল ৯টায় সাক্ষাৎ করেন।

alt

এ সময় ৫ সদস্যের প্রতিনিধি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭০ তম সাধারন অধিবেশনে যোগদানে তার সফরসঙ্গী পিরোজপুর- মঠবাড়িয়া থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী এবং ও ঝালকাঠি সদর উপজেলা পরিষদ সাবেক ভাইস চেয়ারম্যান ও ঝালকাটি উপজেলা সদর আওয়ামী লীগের সাধারন সম্পাদক প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি পুরস্কার বিজয়ী সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও বঙ্গবন্ধু প্রচারকেন্দ্র সমাজকল্যাণ পরিষদ যুক্তরাষ্ট্রের সহ-সভাপতি দেলওয়ার মানিক এবং  বঙ্গবন্ধু প্রচারকেন্দ্র সমাজকল্যাণ পরিষদ যুক্তরাষ্ট্রের সহ-সভাপতি কমিউনিটি এক্টিভিষ্ট নাসির ঊদিদন। এনওয়াইসি-এর সাবেক স্পীকার পিটার ভ্যালন-এর সাথে মত বিনিময় কালে বাংলাদেশের উন্নয়নে সাবেক স্পীকার পিটার ভেলোন সবাত্মক সহযোগিতা করবেন বলে অভিমত ব্যক্ত করেন।

Picture
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭০ তম সাধারন অধিবেশনে যোগদানে তার সফরসঙ্গী পিরোজপুর- মঠবাড়িয়া থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী এবং ঝালকাঠি সদর উপজেলা পরিষদ সবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব প্রকৌশলী মোস্তাফিজুর রহমান সকাশে পিটার ভেলোনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। ভবিষ্যতে তিনি বাংলাদেশ ভ্রমণে আগ্রহ প্রকাশ করেন।

alt

উলেলখ্য মোস্তাফিজুর রহমান ২৫ অক্টোবর ২০১৩ নিউইয়র্ক সিটি কাউন্সিলের প্রাক্তন স্পীকার পিটার ভ্যালোন-এর সাথে সাক্ষাত করে ছিলেন এবং গত ১ অক্টোবর বৃহস্পতিবার নিউইয়র্কের জেএফকেতে আসলে প্রবাসী ঝালকাঠি সহ বিপুল সংখ্যক প্রবাসী তাকে সাদর অভ্যর্থনা জানান। তিনি ১৪ অক্টোবর কুয়েত এয়ারযোগে বাংালাদেশ উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করবেন।জাতীয় সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী নিউইয়র্কে আসেন ২৩-০৯-২০১৫ এবং তিনি ৬ অক্টোবর বাংালাদেশ উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করবেন।


১.ছবি বাথেকে নাসির ঊদিদন, এনওয়াইসি সাবেক স্পীকার পিটার ভ্যালন, জাতীয় সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী, বঙ্গবন্ধু প্রচারকেন্দ্র সমাজকল্যাণ পরিষদ যুক্তরাষ্ট্রের সহ-সভাপতি দেলওয়ার মানিক এবং ঝালকাঠি সদর উপজেলা পরিষদ সাবেক ভাইস চেয়ারম্যান ও ঝালকাটি উপজেলা সদর আওয়ামী লীগের সাধারন সম্পাদক প্রকৌশলী মোস্তাফিজুর রহমান দেখায়াচেছ:ছবি:বাপসনিঊজ:
২.ছবি বাথেকে পিরোজপুর- মঠবাড়িয়া থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী ,ঝালকাঠি সদর উপজেলা পরিষদ সাবেক ভাইস চেয়ারম্যান ও ঝালকাটি উপজেলা সদর আওয়ামী লীগের সাধারন সম্পাদক প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, বঙ্গবন্ধু প্রচারকেন্দ্র সমাজকল্যাণ পরিষদ যুক্তরাষ্ট্রের সহ-সভাপতি কমিউনিটি এক্টিভিষ্ট নাসির ঊদিদন এবং বঙ্গবন্ধু প্রচারকেন্দ্র সমাজকল্যাণ পরিষদ যুক্তরাষ্ট্রের সহ-সভাপতি দেলওয়ার মানিক এবং আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি পুরস্কার বিজয়ী সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন দেখা য়াচেছ।ছবি:বাপসনিঊজ।


মুক্তিযুদ্ধের সংগঠক সিরাজুল আলম খান রবিবার দেশে য়াবেন

শনিবার, ০৩ অক্টোবর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন:বাপ্‌স নিউজ : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীন বাংলার ইশতেহার ঘোষণার পরিকল্পনা ও নিউক্লিয়াস সিরাজুল আলম খান ৪ অকেটাবর  রবিবার নিউইয়র্কের জেএফকে আšতর্জাতিক বিমান বন্দর য়েকে ভার্জিন এয়ার বাসে লন্ডন য়াবেন এবং লন্ডন থেকে পর দিন ঢ়াকা  পৌছাবেন. এ সময় নিউইয়র্কের জেএফকে আšতর্জাতিক বিমান বন্দরে যুক্তরাষ্ট্র প্রবাসীদের পক্ষ থেকে জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি যুক্তরাষ্ট্ররনেতা কর্মীসহ প্রবাসীরা সিরাজুল আলম খানকে বিদায় অভ্যর্থনা জানান। উলেলখ্য, সিরাজুল আলম খান  অসুস্থ হলে ঢাকায় হাসপাতালে চিকিৎসা নেন। পরে গত মাসেই  উন্নত চিকিৎসার জন্য লন্ডন আসোন। ২৯ আগষ্ট,শনিবার   চিকিৎসার জন্য নিউইয়র্কে আসেন। খবর বাপসনিউজ।

Picture

সিরাজুল আলম খান মেধাবী ছাত্র হিসেবে শিক্ষাঙ্গণে সুখ্যাতি লাভ করেছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালীন তিনি ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সদস্য এবং পরবর্তীকালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৬৩-৬৪ এবং ১৯৬৪-৬৫ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। জাতীয় রাষ্ট্র বাংলাদেশ গঠনের লক্ষ্যে ১৯৬২ সালে গোপন সংগঠন ‘নিউক্লিয়াস’ গঠন করেন। নিউক্লিয়াস স্বাধীন বাংলা বিপলবী পরিষদ নামেও পরিচিত।

alt

এই উদ্যোগে তার প্রধান সহযোগী ছিলেন আবদুর রাজ্জাক এবং কাজী আরেফ আহমেদ। ১৯৬২-৭১ পর্যšত ছাত্র আন্দোলন, ৬ দফা আন্দোলন, আগরতলা ষড়যন্ত্র মামলা প্রত্যাহার আন্দোলন, ১১ দফা আন্দোলন পরিকল্পনা ও কৌশল প্রণয়ন করে তৎকালিন নিউক্লিয়াস। আন্দোলনের এক পর্যায়ে গড়ে তোলা হয় নিউক্লিয়াসের রাজনৈতিক উইং ‘বিএলএফ’ এবং সামরিক ‘জয়বাংলা বাহিনী।’ ৬৯-৭০ সালে গণআন্দোলনের চাপে ভেঙ্গে পড়া পাকি¯তান শাসনের সমাšতরালে নিউক্লিয়াস-এর পরিকল্পনা অনুযায়ী সংগঠন করা হয় ছাত্র-বিগ্রেড, কৃষক-বিগ্রেড, সার্জেন্ট জহুর বাহিনী। স্বাধীন বাংলাদেশ গড়ার আন্দোলনে ‘জয় বাংলাসহ সকল ¯েলাগান নির্ধারণ এবং বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ বাক্যগুলোর সংযোজনের কৃতিত্ব নিউক্লিয়াসের। এ পরিকল্পনা গ্রহণে সিরাজুল আলম খানের মুখ্য ভূমিকা ছিল।  বাপসনিউজ।


নিউইয়র্কে প্রেস ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা 'আমরা কোনো জঙ্গিবাদে বিশ্বাস করি না'

বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন:বাপ্ নিউজ :প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি এবং জামায়াতকে এখন আর রাজনৈতিক দল বলা যায় না। ওরা হচ্ছে সন্ত্রাসী ও জঙ্গিবাদী দল। আগাম নির্বাচনের দাবি নাকচ করে দিয়ে শেখ হাসিনা বলেছেন, আগাম নির্বাচন কেন? আমরা যে উন্নয়ন করছি তা কি পছন্দ হচ্ছে না? সংসদীয় গণতন্ত্র অনুযায়ী যারা জাতীয় সংসদে বিরোধী দল বলে বিবেচিত তারাই হচ্ছে আসল বিরোধী দল।গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জাতিসংঘে বাংলাদেশ মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে প্রেস ব্রিফিংকালে প্রধানমন্ত্রী তার জাতিসংঘ সফরের প্রসঙ্গ ছাড়াও বাংলাদেশের চলমান পরিস্থিতি, সন্ত্রাস-জঙ্গিবাদ, ২১ আগস্টের গ্রেনেড হামলা এবং জামায়াত-শিবিরকে নিষিদ্ধ নিয়েও বিস্তারিত বলেছেন।প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের সঞ্চালনে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর পাশে ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ এম আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং রাষ্ট্রদূত ড. এ কে এ মোমেন।

PM-SH press conference Baps

উল্লেখ্য, ২০০৯ সাল থেকে প্রতি বছরই জাতিসংঘ সফরকালে নিউইয়র্কের সাংবাদিকদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিলিত হন বলে তাকে বিশেষভাবে ধন্যবাদ জানান ঠিকানা সম্পাদক লাবলু আনসার। ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী এবং মশিউর রহমান, জাতীয় সংসদে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি আব্দুস সোবহান গোলাপ, এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট মতলুব আহমদ প্রমুখ। যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন, নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল শামীম আহসান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন কর্মকর্তাও ছিলেন।

Picture

প্রশ্নোত্তর পর্ব পরিচালনায় সহায়তা করেন মিশনের প্রেস সেক্রেটারি বিজন লাল দেব। এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, জামায়াত-শিবির নিষিদ্ধের ব্যাপারটি ঝুলে রয়েছে আদালতের কারণে। আদালতের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পঁচাত্তরের ১৫ই আগস্টে জাতিরজনকে সপরিবারে হত্যা, ৭ নভেম্বর কারাগারে জাতীয় ৪ নেতা হত্যার পর থেকে বাংলাদেশে হত্যা আর ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয়েছিল। দীর্ঘদিন পর হলেও তা থেকে জাতি আজ পরিত্রাণ পেয়েছে। আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। তবে যারা হত্যা এবং ষড়যন্ত্রের মধ্য দিয়ে আগে ফায়দা লুটেছে তারা কখনোই চাইবে না ওগুলোর বিচার হউক। সে জন্যেই তারা নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে। তবে তেমন অবস্থাতেও আমরা জনজীবনে শান্তি বজায় রাখার চেষ্টা করছি। তবে কিছু কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটে। তেমন ঘটনা এই আমেরিকাতেও ঘটছে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট নাজমুল ইসলামকেও হত্যা করা হয় এই সিটিতেই। কানেকটিকাটে গুলি করে হত্যা করা হয়েছে আওয়ামী লীগের আরেক যুগ্ম সম্পাদক বেলাল তরফদারকে।

পেট্রলবোমা নিক্ষেপসহ নানা সন্ত্রাসবাদে লিপ্তদের বিরুদ্ধে কি পদক্ষেপ নেয়া হচ্ছে সে সম্পর্কে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সবসময় সচেষ্ট রয়েছে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনের মাধ্যমে মানুষের নিরাপত্তা দিতে। তিনি বলেন, বিএনপি-জামাত জোট নির্বাচনে না গিয়ে মানুষ হত্যার পথ বেছে নিয়েছিল। ২০১৩ সালে তারা খুন-খারাপি শুরু করেছিল। ২০১৪ সাল পর্যন্ত তা চলেছে। আবার ২০১৫ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত একই ঘটনা ঘটিয়েছে। যারা হত্যাকান্ড ঘটিয়েছে, যারা মানুষ পুড়িয়ে মেরেছে, তাদের বিচার অবশ্যই বাংলার মাটিতে হবে। কোন খুনীই রেহাই পাবে না। যে যেখানেই থাকুক না কেন? যত চেষ্টাই করুক, সে যেই হোক তাদের বিচার আমরা করবোই।

PM-SH press conference Baps 2
বাংলাদেশে আদৌ কোন বিরোধী দল আছে কিনা সে প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, সংসদীয় রীতি অনুযায়ী যারা জাতীয় সংসদে বিরোধী দল হিসেবে বসছেন তারাই সত্যিকারের বিরোধী দল। তবে আমাদের দেশে আরেকটি দল আছে যারা নির্বাচনে যায়নি, নির্বাচনের পথ ছেড়ে দিয়ে যারা জঙ্গিবাদি, সন্ত্রাসী, জ্বালাও-পোড়াও করেছে তারা রাজৗনৈতিক দল হতে পারে না। তারা জঙ্গিবাদি দল।২০১৯ সালের আগে জাতীয় সংসদের আগাম কোন নির্বাচনের সুযোগ বা সম্ভাবনা আছে কিনা প্রসঙ্গে শেখ হাসিনা পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, আগাম নির্বাচন কেন? আমরা যে উন্নয়ন করছি এটি পছন্দ হচ্ছে না? হ্যাঁ, যারা বাংলাদেশের উন্নয়ন পছন্দ করবে না তারাই আগাম নির্বাচনের জন্যে চিৎকার করবে। আর আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে উন্নয়নের গতিও বাড়তে থাকবে। তাই জনগণ কোনটি চাইছে সেটি জণগণকে জিজ্ঞাসা করতে বলবেন। শেখ হাসিনা বলেন, সাংবিধানিক ধারাবাহিকতা অনুযায়ীই সামনের নির্বাচন হবে। এ নিয়ে কোন চিন্তার কারণ নেই।
PM-SH press conference Baps 3
বাংলাদেশে আইএস’র অস্তিত্ব আছে কিনা এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে দেশে একটি রাজনৈতিক দল বা গোষ্ঠী মানুষ পুড়িয়ে মারে, মানুষ হত্যা করেই যারা দেশে একটি অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করতে চায়, এমন কিছু লোক তো বাংলাদেশে রয়েছে। তারা তো চাইবেই অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে। সে শ্রেণির লোকদেরই কর্মকাণ্ড এগুলো। একজন মানুষ মারা গেছে সেটি আমরা জানি। এজন্যে আমরাও দুঃখিত এবং এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। তবে আইএস এ হত্যাকাণ্ড চালিয়েছে বলে যে দাবি উঠেছে সেটি আমরা যতদূর জানি, শিকাগো থেকে একটি মেসেজ দেয়া হয়েছে যে, এটি আইএস করেছে। তবে বাংলাদেশ থেকে কেউ এমন দাবি করেছে বলে এখন পর্যন্ত কোন মেসেজ পাইনি। তবে বাংলাদেশই শুধু নয়, এখন বিশ্বব্যাপী এমন সন্ত্রস্ত পরিস্থিতি তৈরির একটা চেষ্টা চলছে। কিন্তু আমরা বাংলাদেশের মানুষ শান্তিতে বিশ্বাস করি। আমরা কোন জঙ্গিবাদে বিশ্বাস করি না। বাংলাদেশে জঙ্গিবাদের উত্থানও আমরা চাই না। এই নিউইয়র্ক শহরেও আওয়ামী লীগ নেতা নজমুলকে হত্যা করেছে দুর্বৃৃত্তরা। তাই বলে কি এই সিটিতে রেড এলার্ট জারি করেছিল? আমরা অবাক হয়ে দেখলাম যে, বিভিন্ন দূতাবাস থেকে রেড এলার্ট জারির পরই বিএনপির এক নেতা জোর গলায় কথা বলছেন। এখনতো সন্দেহ হয় যে, ওনাকে (বিএনপির ওই নেতাকে) ধরে জিজ্ঞাসাবাদ করা উচিত যে, ওই ঘটনার সঙ্গে তার কোন সম্পৃক্ততা আছে কিনা। আমি দেশে ফিরে সে ব্যবস্থাও করবো।

ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া কেন আসছে না সে প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে অনেকগুলো খেলা হয়েছে। এমন কোন পরিস্থিতি কেউ দেখেনি বা ঘটেনি। এছাড়া, এতটুকু বলতে পারি যে, আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং জনসাধারণ শান্তিপূর্ণ পরিবেশে খেলাধূলা পরিচালনায় সবধরনের সহায়তা দিয়ে থাকেন। আইন-শৃঙ্খলা বাহিনীও যথেষ্ট পারদর্শিতার সঙ্গে সকলের নিরাপত্তা বিধানে বদ্ধপরিকর। তিনি মিনি অলিম্পিকের প্রসঙ্গ টেনে বলেন, সে সময় সামান্য বন্যা হয়েছিল। সেটিকে পুঁজি করে যত ধরনের অপপ্রচার চালানো হয়েছিল।


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ময়মনসিংহ বিভাগ বাস্তবায়ন পরিষদ

মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন:বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করে বৃহত্তর ময়মনসিংহ বিভাগ বাস্তবায়ন ও উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন - প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৫ সেপ্টেম্বর শুক্রবার বিকাল ৫টায় ঐতিহ্যবাহী কলাম্বিয়া ইউনিভার্সিটিতে ওয়ার্ল্ড লিডারস্ ফোরাম আয়োজিত ‘গার্লস লিড দ্য ওয়ে’-শীর্ষক বক্তব্যের শেষে ল’ লাইব্রেরীর সামনে খোলা মাঠে ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার  সাথে সাক্ষাৎ হলে ময়মনসিংহকে গত ১৪ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে বিভাগ করায় অভিনন্দন জানিয়েছেন।

Khukon With MP 1

এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুম্কি এমপি, সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি এমপি, সাবেক বন ও পরিবেশ মন্ত্রী হাসান মাহমুদ এমপি, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও আমেরিকা-বাংলাদেশ এ্যালাইনাই’র প্রেসিডেন্ট এম এ সালাম,কলাম্বিয়া ইউনিভার্সিটির রিসার্চের শিক্ষার্থী ও ফোরামে অংশ নেয়া শিক্ষার্থী এবং তার বাবা ও মা ফ্যাশন মেকার এফ এম এল এক্স ইন্ডাষ্ট্রিজ-এর নির্বাহী পরিচালক শাহজাহান ভূইয়াঁ প্রমুখ।

Khukon With MP 2
উল্লেখ্য, ১৪ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে ময়মনসিংহ বিভাগের যাত্রা শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহবাসীর দীর্ঘদিনের দাবী পূরণ করায় যুক্তরাষ্ট্র প্রবাসীরা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।ছবি:বাপসনিঊজ:


কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট লি সি বোলিঙ্গার

মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০১৫

Picture
এ সময় তাদের সাথে প্রেসিডেন্ট লি সি বোলিঙ্গার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন।  সেখানে  উপস্থিত ছিলেন কলাম্বিয়া ইউনিভার্সিটির রিসার্চের শিক্ষার্থী ও ফোরামে অংশ নেয়া শিক্ষার্থী এবং তার বাবা ও মা ফ্যাশন মেকার এফ এম এল এক্স ইন্ডাষ্ট্রিজ-এর নির্বাহী পরিচালক শাহজাহান ভূইয়াঁ ও তার সহধমিনীসহ আরো অনেকে। এবং ওয়ার্ল্ড লিডারস্ ফোরামের সকল সদস্যসহ নেতৃবৃন্দরা।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে এম এ সালামের অভিনন্দন

মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন:বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৫ সেপ্টেম্বর শুক্রবার বিকাল ৫টায় ঐতিহ্যবাহী কলাম্বিয়া ইউনিভার্সিটিতে ওয়ার্ল্ড লিডারস্ ফোরাম আয়োজিত ‘গার্লস লিড দ্য ওয়ে’-শীর্ষক বক্তব্যের শেষে ল’ লাইব্রেরীর সামনে খোলা মাঠে ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সাথে সাক্ষাৎ হলে যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাঁর বিশ্বব্যপী বাংলাদেশকে গৌরবের আসনে প্রতিষ্ঠিত করার জন্য এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে ওয়াশিংটন টাইমে তাঁর  লেখা প্রাবন্ধ-এর জন্য অভিনন্দন জানান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও আমেরিকা-বাংলাদেশ এ্যালাইন্সের  প্রেসিডেন্ট এম এ সালাম এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ও আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন। খবর-বাপ্সনিউজ।

Khukon With MP 1
এ সময় উপস্থিত ছিলেন কলাম্বিয়া ইউনিভার্সিটির রিসার্চের শিক্ষার্থী ও ফোরামে অংশ নেয়া শিক্ষার্থী এবং তার বাবা ও মা ফ্যাশন মেকার এফ এম এল এক্স ইন্ডাষ্ট্রিজ-এর নির্বাহী পরিচালক শাহজাহান ভূইয়াঁসহ আরো অনেকে।

MM   Baps
এছাড়াও উপস্থিত ছিলেন নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুম্কি এমপি, সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি এমপি, সাবেক বন ও পরিবেশ মন্ত্রী হাসান মাহমুদ এমপি, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন প্রমুখ।


নিউ ইয়র্কে বাংলাদেশিদের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদ

সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন:বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :প্রধানমন্ত্রী শেখ হাসিনা মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে পবিত্র ঈদুল আজহা উদ্যাপন করেছেন।এ সময় তিনি বলেন, ‘বাংলাদেশ কারো কাছে ভিক্ষা চায় না। সম্পদের সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে বাংলাদেশ তার ভাগ্যের পরিবর্তন করবে।’প্রধানমন্ত্রী বলেন, ‘বিজয়ী জাতি হিসেবে বাংলাদেশের যে কোনো পরিস্থিতি মোকাবিলা এবং যেকোনো লক্ষ্য অর্জনের আত্মবিশ্বাস রয়েছে।’প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে যোগ দিতে বুধবার আট দিনের সরকারি সফরে এখানে এসে পৌঁছেছেন এবং এই প্রথম দেশের বাইরে ঈদ উদ্যাপন করছেন।

Khukon With MP 2
 
সংবর্ধনা অনুষ্ঠানে ভাষণদানকালে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং আগামী দিনগুলোতে তার এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে।’তিনি বলেন, ‘বিপুল ত্যাগের বিনিময়ে স্বাধীনতা অর্জনকারী এই দেশের অর্থনৈতিক সম্ভাবনাকে কেউই দমিয়ে রাখতে পারবে না।’শেখ হাসিনা বলেন, ‘অতীতে বাংলাদেশ বহু দুর্যোগ ও বিপদ মোকাবিলা করেছে। এই সব প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ দেশবাসীকে এর ভবিষ্যত নিয়ে সঙ্কিত করে তুলেছিল। তবে শেষ পর্যন্ত অপশক্তি পরাজিত হয়েছে এবং সংকট সৃষ্টিকারীরা দেশের শত্রু হিসেবে চিহ্নিত হয়েছে।