Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

নিউয়র্কের খবর

বুদ্ধিজীবী হত্যার মূল হোতা ও মানবতা বিরোধী অপরাধী মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে সুপ্রীম কোট সর্বোচ্চ শাস্তি ফাঁসির রায় বহাল রাখায় যুক্তরাষ্টে প্রবাসী বাঙ্গালীদের সন্তোষ প্রকাশ

রবিবার, ১০ জানুয়ারী ২০১৬

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :একাত্তরে মুক্তিযুদ্ধের সময় বুদ্ধিজীবী হত্যার মূল হোতা ও মানবতাবিরোধী অপরাধী নরহত্যা ও নারী ধর্ষণের মূল সহযোগী, ১৯৭১ সালের হিংস্র আলবদর বাহিনীর প্রধান, জামায়াতের আমির, ১০ ট্রাক অস্ত্র মামলার রায়ে মৃত্যুদ-প্রাপ্ত আসামি মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে মুক্তিযুদ্ধের সময় হত্যা, লুট, ধর্ষণের উস্কানি ও সহায়তা, পরিকল্পনা ও ষড়যন্ত্র এবং বুদ্ধিজীবী হত্যার মতো ১৬টি সুনির্দিষ্ট অভিযোগের মধ্যে আদালতে ৮ অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় নিজামীর বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি ফাঁসির রায় ঘোষনা করে ট্রাইব্যুনাল। এ রায়ের বিরুদ্ধে সুপ্রীম কোটে আপিল করে নিজামী।
আপিলের রায়ে বলা হয়, যে আট অভিযোগে তিনি ট্রাইব্যুনালে দোষী সাব্যস্ত হয়েছিলেন, তার মধ্যে ১, ৩ ও ৪ নম্বর অভিযোগে তিনি খালাস পেয়েছেন। আর ২, ৬, ৭, ৮ ও ১৬ নম্বর অভিযোগে তার দণ্ড বহাল রয়েছে। এর মধ্যে ২, ৬ ও ১৬ নম্বর অভিযোগে পাবনার বাউশগাড়ি, ডেমরা ও রূপসী গ্রামের প্রায় সাড়ে ৪০০ মানুষকে পাকিস্তানি সেনারা হত্যা ও ৩০-৪০ জন নারীকে ধর্ষণ; পাবনার ধুলাউড়ি গ্রামে নারী, পুরুষ ও শিশুসহ ৫২ জনকে হত্যা এবং পরিকল্পিতভাবে বুদ্ধিজীবী গণহত্যার দায়ে নিজামীর ফাঁসির রায় বহাল রেখেছে আপিল বিভাগ। সুপ্রীম কোটের আপিল বিভাগের প্রদেয় রায়ে সন্তোষ প্রকাশ করেছে যুক্তরাষ্টে প্রবাসী বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাং¯কৃতিক সংগঠনের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রজেনোসাইড ’৭১ ফাউন্ডেশন সভাপতি ও মুক্তিযোদ্ধা ড.প্রদীপ রঞ্জন কর, যুক্তরাষ্ট্র প্রবাসী বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাং¯কৃতিক সংগঠনের বাঙ্গালীরা।
যুক্তরাষ্ট প্রবাসী বাঙ্গালী নেএীবৃন্দ এক যৌথ বিবৃতি সর্বোচ্চ আদালতের ঘোষিত এই রায়কে অভিন্দন জানিয়ে বলেন, এ রায়ে জাতির আশা-আকাঙ্খার ও ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে, মহান মুক্তিযুদ্ধের চেতনার প্রতিফলন ঘটেছে, মুক্তিযুদ্ধের লাখো শহীদের ঋণ কিছুটা ভারমুক্ত হলো এবং জাতি আইনের শাসন প্রতিষ্ঠায় জাতি আরো একধাপ এগিয়ে গেল। নেএীবৃন্দ রায়ে সন্তোষ প্রকাশের পাশাপাশি অবিলম্বে এ রায় কার্যকর করা এবং অন্য সকল যুদ্ধাপরাধীদের আদালতে সোপদ করে দ্রুত বিচার করার আহ্বান জানিয়েছেন।
বিবৃতি প্রদানকারীরা হলেন- যুক্তরাষ্ট্র প্রবাসী বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাং¯কৃতিক সংগঠনের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রজেনোসাইড ’৭১ ফাউন্ডেশন সভাপতি ও মুক্তিযোদ্ধা ড.প্রদীপ রঞ্জন কর,আমেরিকা-বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম, মুক্তিযোদ্ধা গোলাম মিরাজ খান মিরাজ, মুক্তিযোদ্ধা কমাঃ নূরুন নবী, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা কমাণ্ডের আহবায়ক মুক্তিযোদ্ধা ডা: আঃ বাতেন, যুক্তরাষ্ট্র সোহরাওয়ার্দী স¥ৃতি পরিষদের সভাপতি শিশু সাহিত্যিক হাসানুর রহমান ও সাধারণ সম্পাদক সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া, যুক্তরাষ্ট্র; আওয়ামী লীগ নেতা হাজী শফিকুল আলম,সাবেক ছাএনেতা ও সাংবাদিক শরীফ শাহাবুদ্দিন, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন I সাধারন সম্পাদক হেলাল মাহমুদ, মুক্তিযোদ্ধা গোলাম মিরাজ খান মিরাজ,মুক্তিযোদ্ধা কমাঃ নূরুন নবী, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা কমাণ্ড আহবায়ক ডা:আঃ বাতেন, মুক্তিযোদ্ধা কামরুল হাসান চৌধুরী, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা খুরশিদ আনোয়ার বাবলু I সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, জাতীয় সমাজতান্ত্রিক দল –জাসদ সভাপতি আবদুল মোসাবির ও সাধারণ সম্পাদক নুরে আলম জিকু, ইকবাল হায়দার, ডা: মুরাদখান ঠাকুর, ডা: আমিন, ডা: আতিকুজ্জামান, ডা: জিলুøর রহমান খান, মোয়াজ্জেন ইসলাম এবং সেন্টাল ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি মাহাবুবুর রহমান মিলন ও সাধারন সম্পাদক আলো আহমেদ, আওয়ামী লীগ নেতা ইঞ্জি: আশরাফুল হক, ডাঃ মাসদুল হাসান, রমেশ নাথ, চন্দন দত্ত ও আব্দুর রহিম বাদশা, আখতার হোসেন, kvহীন আজমল, আলী আক্কাস, সাধারন সম্পাদক জেনোসাইড ’৭১ ফাউন্ডেশন সাধারন সম্পাদক জেএইচ আরজু, মুক্তিযোদ্ধা চেতনা বাস্তবায়ন মঞ্জের সাধারন সম্পাদক শরাফ সরকার, শেখ হাসিনা মঞ্চ যুক্তরাষ্টেi সভাপতি-জালালউদ্দিন জলিল ও সাধারন সম্পাদক-কায়কোবাদ খান, আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান, ডা: টমাস দুলু রায়, ডাঃ খালেক, ডাঃ অজয়, ডাঃ কামাল, এমদাদ চৌধূরী, যুক্তুরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সাধারন সম্পাদক-শিতাংশু গুহ, মুক্তিযোদ্ধা


জেএসডি যুক্তরাষ্ট্র-এর স্বাধীনতার পতাকা উত্তোলক আ স ম আবদুর রব-এর ৭১তম জন্মদিন পালন

মঙ্গলবার, ০৫ জানুয়ারী ২০১৬

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে গত ২রা জানুয়ারী শনিবার সন্ধ্যা ৭টায় দলের অস্থায়ী কার্য্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলক, মহান জাতীয় সংসদের সাবেক বিরোধীদলীয় নেতা, সাবেক মন্ত্রী ও দলের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভাপতি আ স ম আব্দুর রব এর ৭১তম জন্মদিন পালিত হয়।খবর বাপ্সনিউজ।কেক কাটার মধ্য দিয়ে জন্ম দিনের অনুষ্ঠান শুরু হয় এবং এই মহান নেতার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন নিয়ে আলোচনা করা হয়।  জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সামছুদ্দীন আহমেদ শামীম এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক সংসদ সদস্য ও মুক্তিযোদ্বা আনিসুজ্জামান খোকন ।
প্রধান বক্তা ছিলেন  যুক্তরাষ্ট্রস্থ সোহরাওয়ার্দী স্মৃতি পরিষদের সভাপতি প্রবীণ শিশু সাহিত্যিক হাসানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি ও বাপ্সনিউজ এডিটর সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র কেন্দ্রীয় সদস্য মোঃ সারোয়ার হোসেন, যুক্তরাষ্ট্র শাখার উপদেষ্টা হাজী আহসান মাসুদ, ইঞ্জিনিয়ার সুভাষ মজুমদার, কমরেড ও বীরমুক্তিযোদ্ধ এমডি সারোয়ার । সভায় বক্তব্যে রাখেন জেএসডি যুক্তরাষ্ট্র শাখার যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল্লাহ, সাংগঠনিক সম্পাদক তসলিম উদ্দিন খান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

JSD   SaKiL
এই মহান নেতা বাঙালী জাতির পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি পাওয়ার জন্য বহু আন্দোলন সংগ্রামের ধারাবাহিকতায় ৫২’র ভাষা আন্দোলন, ৬৬’র ৬ দফা আন্দোলন, ৭০’র নির্বাচন এবং ৭১’র মুক্তিযুদ্ধে জাতীয়ভাবে নেতৃত্ব দিয়ে ইতিহাসে স্থান করে নেয়। স্বাধীনতা পরবর্তী একটি শোষণহীন সমাজ প্রতিষ্ঠার প্রত্যয়ে স্বাধীন বাংলাদেশের প্রথম বিরোধী রাজনৈতিক দল জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি প্রতিষ্ঠাতা স্বাধারণ সম্পাদক নির্বাচিত হন। স্বাধীনতা পরবর্তী রাজনৈতিক দলীয় ও সামরিক স্বৈরাচার প্রায় প্রত্যেকটি সরকারের আমলেই উনাকে বিভিন্ন নির্যাতনসহ কারাগারে পাঠানো হয়। ব্যক্তিগত জীবনে ৩ সন্তানের  জনক ১৯৮৬, ৮৮ ও ৯৬ সালের নির্বাচনে মহান জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। ১৯৮৮ সালে সম্মিলিত বিরোধী দলের (কপ) চেয়ারম্যান হিসাবে মহান জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা হিসাবে বিভিন্ন জাতীয় ইস্যুতে সংসদে গরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। নেতৃবৃন্দ বলেন ১৯৪৫ সালের ২রা জানুয়ারী লক্ষীপুর জেলার রামগতি উপজেলাধীন পতাকা গ্রামে (চর বাদাম) এক ভূমিহীন কৃষক পরিবারে আ স ম আব্দুর রব জন্মগ্রহণ করেন।  পিতা দ্বিতীয় বিশ্বযুদ্ধে নন কমিশন্ড সামরিক  অফিসার ছিলেন। মা ছিলেন গৃহিনী। ১৯৬১ সালে নোয়াখালী জেলার কালইয়ান হাইস্কুল থেকে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক, চৌমুহানী কলেজ থেকে ১৯৬৪ সালেল মানবিক বিভাগে উচ্চ মাধ্যমিক ও ১৯৬৬ সালে স্মাতকে উত্তির্ণ হন। ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এল.এল.বি-তে ডিগ্রী নিয়ে বের হন।
আসম আব্দুর রব এর নেতৃত্বে ১৯৬২ সালে আইয়ুব খানের শোষণের বিরুদ্ধে নোয়াখালীতে সফলভাবে হরতাল পালিত হয়। স্বাধীনতার  অন্যতম রূপকার সিরাজুল আলম এর নেতৃত্বে স্বাধীন বাংলা নিউক্লিয়াসের অন্যতম এই সদস্য হুলিয়া মাথায় নিয়ে ১৯৬৬ সালের ৬ দফা; ১১ দফা ও ৬৯ এর গনঅভ্যত্থান এবং ৭০’র নির্বাচনে ঐতিহাসিক ভুমিকা রাখেন। পরবর্তীতে স্বাধীনতা বাংলা নিইক্লিয়াসের সিদ্ধান্ত অনুযায়ী ডাকসু’র প্রথম নির্বাচিত ভিপি হিসাবে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের পক্ষ থেকে ১৯৭১ সালের ২রা মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক বটতলায় হাজার হাজার উপস্থিত ছাত্রজনতার মাঝে স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলন করেন। ইয়াহিয়া তাকে মৃত বা জীবিত মাথার দাম এক লাখ টাকা ঘোষনা করেছিলেন। ১৯৯৬ সালে সরকারের নৈপরিবহন মন্ত্রী, মৎস ও পশু উৎপাদক মন্ত্রী হিসাবে সকলভাবে দায়িত্ব পালন করেন। বর্তমানে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি হিসাবে দেশে ফেডারেল পদ্ধতির সরকার, দ্বি-কক্ষ বিশিষ্ট সংসদ, প্রশাসনের বিকেন্দ্রীকরণ সহ দশ দফা ভিত্তিতে এবং সকলের কাছে গ্রহনযোগ্য একটি নির্বাচন কমিশন গঠন করে জাতীয় নির্বাচনের দাবীতে আন্দোলন, সংগ্রামের নেতৃত্বে দিচ্ছেন। আসুন, তার নেতৃত্বে সকলে আবারো মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ শাসনে শ্রমজাবি, কর্মজীবি, পেশাজীবি জনগনের অধিকার কর্তৃত্ব প্রতিষ্ঠার আন্দোলন যার যার অবস্থান থেকে শরীক হই। সভায় প্রধান অতিথি আনিসুজ্জামান খোকন বলেন, আসম আবদুর রব এর ৭০তম জন্মদিবসে কেক কাটে ছোট মনি জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক সামসুউদ্দিন আহমেদ শামীম এর তনয়া রেনেসা আহমেদ। সভার প্রায়ন্তে ১৯৫২-এর মহান ভাষা আন্দোলন, ১৯৭১ এর মুক্তিযুদ্ধসহ আজ পর্যন্ত সকল গনতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্বরণে দাড়িয়ে এক মিনিটকাল নিরবতা পালন করা হয়। শেষে মিসেস শামীমের সৌজন্যে সবাইকে নৈশভোজ আপ্যায়ন করা হয়।


নিউইয়র্ক : সাউ এলামনাই’র রি ইউনিয়ন ও অভিষেক ২০১৫

সোমবার, ০৪ জানুয়ারী ২০১৬

হাকিকুল ইসলাম খোকন: বাপ্‌স নিউজ : নিউইয়র্ক থেকে :মাত্র ৫ বছর আগে আমেরিকায় প্রতিষ্ঠিত হয়েছে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এলামনাই ইউএসএ । এ সংগঠনের সদস্যরা যুক্তরাষ্ট্রের স্টেট, ফেডারেল ও সিটির বিভিন্ন বিভাগে দক্ষতার সাথে কাজ করছেন। উজ্জ্বল করছেন বাংলাদেশের ভাবমূর্তি তাদের দক্ষতা, সততা ও পরিশ্রমের মাধ্যমে।

Picture

শেরে বাংলা এলামনাই’র অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তাদেরই বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক অধ্যাপক সেলিম আখতার। বিশেষ অতিথি ছিলেন আসাদুল বাকী, নাট্যকার ও একুশে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব জামাল উদ্দিন হোসেন, সুলতান শাহরিয়ার, আওলাদ হোসেন, ওয়াহিদুর রহমান চৌধুরী, মুনির চৌধুরী, অধ্যাপক হাসিমুল এহসান মুকুল।

alt

অনুষ্ঠানটি পরিচালনা করেন মনোয়ারুল ইসলাম। তাকে সহযোগিতা করেন যুগল কিশোর নাথ, শওকত আহমেদ ও রেজাউল করিম রেজা। প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন কৃষিবিদ আবুল কালাম আজাদ, রাজনৈতিক ব্যক্তিত্ব আবু তালেব চান্দু, মেটলাইফের পরেশ শাহা, কৃষিবিদ ড. গোলাম সামদানি তরফদার, সৈয়দ মিজানুর রহমান, আমিনুল ইসলাম জিয়া, আসাদুজ্জামান কিরণ ও সেকেন্দার আলী।

alt

অনুষ্ঠানে চাকরি, সমাজ সেবা ও সাংগঠনিক কর্মকান্ডে অবদান রাখার জন্য ৯ জন ব্যক্তিকে সংগঠনের পক্ষ থেকে পদক (ক্রেস্ট) প্রদান করা হয়। পদকপ্রাপ্তরা হলেন, শাহাবুদ্দিন টিটু, মীর ফরিদ উদ্দীন আহমেদ, শেখ আল মামুন, হাশিমুল এহসান মুকুল, সেকেন্দার আলী, যুগল কিশোর নাথ, শওকত আহমেদ, রেজাউল করিম ও হাসামুজ্জামান ফিরোজ। অনুষ্ঠানে বক্তারা সাউ এলামনাই’র বিভিন্ন সাফল্য ও কল্যাণমূলক কর্মকান্ডের বিষয়টি পস্থাপন করেন। বিদায়ী কমিটির সভাপতি শাহাবুদ্দিন টিটু ও সাধারণ সম্পাদক মীর ফরিদ উদ্দীনের অবদানের কথা বলেন অনেকেই। তারা বলেন, এ দুজনের ত্যাগ ও অবদানের মধ্য দিয়েই ‘সাউ’এলামনাই প্রবাসে একটি আদর্শ সংগঠন হিসেবে বিকশিত হয়েছে। এ ফ্যামিলি রি-ইউনিয়নে টেক্সাস, ভার্জিনিয়া ও মেরিল্যান্ড থেকে সদস্যরা এসে যোগ দেন।

alt

কৃষিবিদ বিধান চন্দ্র পালের কন্যার নৃত্য ও কৃষিবিদ বিপ্লব সেন গুপ্তের সঙ্গীত পরিবেশনা দিয়ে শুরু হয় সাংস্কৃতিক পর্বের। প্রধান আকর্ষণ ছিল বিপার নৃত্য পরিবেশনা ও ক্লোজআপ ওয়ান চ্যাম্পিয়ন সঙ্গীত শিল্পী লিজার সঙ্গীত। বিপা ও লিজা তাদের পারফরমেন্স দিয়ে মধ্যরাত অবধি অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করে রেখে ছিলেন। রাতের খাবার পরিবেশন ও সঙ্গীত সন্ধ্যার মধ্য দিয়েই সমাপ্তি ঘটে কৃষি বিজ্ঞানীদের মিলন মেলার। সংগঠনটি সদস্যদের ডাইরেক্টরিসহ একটি সুন্দর ম্যাগাজিন প্রকাশ করেছে। এতে বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং নিউইয়র্ক সিটির মেয়রের শুভেচ্ছা রয়েছে।

alt

সসাউ এলামনাই’র রি ইউনিয়ন ও অভিষেক : মিজান সভাপতি ও কিরণ সাধারণ সম্পাদক
হাকিকুল ইসলাম খোকন: বাপ্‌স নিউজ : নিউইয়র্ক থেকে : শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এলামনাই ইউএসএ(সাউ এলামনাই) এর নতুন কার্যকরী কমিটির ২০১৬-১৭ অভিষেক ও ফ্যামিলি রি-ইউনিয়ন অনুষ্ঠিত হলো ২৬ ডিসেম্বর। নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ একটি পার্টি সেন্টারে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদায়ী সাধারণ সম্পাদক মীর ফরিদ উদ্দীন আহমেদ। তিনিই নতুন কমিটির কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেন। কমিটিকে স্বাগত জানিয়ে বক্তব্য দেন নির্বাচন কমিটির আহ্বায়ক কৃষিবিদ আসাদুল বাকী। সংগঠনের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বগ্রহণ করেন যথাক্রমে সৈয়দ মিজানুর রহমান ও আসাদুজ্জামান কিরণ। মিজান কমিউনিটিতে একটি পরিচিত মুখ এবং নিউইয়র্ক সিটির হাউজিং অথরিটিতে কর্মরত রয়েছেন। সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কিরণ বাইকসু’র সাবেক সাংস্কৃতিক সম্পাদক। তিনি নিউইয়র্ক সিটির হেলথ ডিপার্টমেন্টে দীর্ঘদিন ধরে কাজ করছেন। এগারো সদস্য বিশিষ্ট কমিটির সদস্যরা আগামীতে দেশে ও প্রবাসে বসবাসরত কৃষিবিদ, কৃষি বিজ্ঞানীদের সাহায্য সহযোগিতার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। পাশাপাশি দেশ ও প্রবাসে বাংলাদেশি কমিউনিটির কল্যাণে কাজ করবেন বলে তারা প্রতিশ্রুতি দেন। নতুন কমিটির অন্য সদস্যারা হলেন মনোয়ারুল ইসলাম, সহ সভাপতি সেকেন্দার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুল হক সোহেল, সাংগঠনিক সম্পাদক তানভীর সিদ্দিকী রনি, অর্থ সম্পাদক শওকত আহমেদ সাংস্কৃতিক সম্পাদক তপতী রায়। এমএ মামুন, যুগল কিশোর নাথ ও বিধান চন্দ্র পাল সদস্য নির্বাচিত হয়েছেন।


নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সফল সাধারণ সভা অনুষ্ঠিত

শুক্রবার, ০১ জানুয়ারী ২০১৬

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :আগামীতে সংগঠনকে আরো শক্তিশালী করা, মুলধারার সাথে সম্পৃক্ত হওয়া এবং নতনু প্রজন্ম সহ সিটি এবং স্টেট প্রশাসনের সাথে আরও ঘনিষ্ঠ হওয়ার দৃঢ় প্রত্যয় নিয়ে শেষ হয়েছে উত্তরবঙ্গের ১৬টি জেলা নিয়ে গঠিত প্রবাসের অন্যতম বৃহৎ সংগঠন নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সাধারণ সভা।

Picture

সভাপতি হাসানুজ্জামান হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভা শুরু হয় পবিত্র কোরআন থেকে তেলওয়াত ও ঈদে মিলাদুন্নবী উপলক্ষে দোয়া প্রার্থনার মধ্য দিয়ে। এরপর ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা অর্জনসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরাবতা পালন করা হয়। সাধারণ সম্পাদক রকিবুজ্জামান খান তনুর পরিচালনায় সাধারন সভায় কোষাধক্ষ্যের রিপোর্ট পেশ করেন কোষাধ্যক্ষ আবু তাহের। সাধারণ সম্পাদক ও একটি সংক্ষিপ্ত রিপোর্ট পেশ করেন।

alt

এরপর প্রধান উপদেষ্টা নাসির খান পল, উপদেষ্টা অধ্যক্ষ আজিজুল হক মুন্না, মফিজ আহমেদ (প্রধান নির্বাচন কমিশনার), নুরুজ্জামান মন্ডল ফানসু, জহুরুল ইসলাম টুকু ও দবিরুল ইসলাম বক্তব্য রাখেন। কার্যকরী কমিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মতিন তালুকদার, অন্যতম সদস্য ইঞ্জিনিয়ার এ বি মিজানুল হাসান, সহ সাংগঠনিক সম্পাদক রোকনুজ্জামান রোকন, জেলা কোর্ডিনেটরদের পক্ষ থেকে বক্তব্য রাখেন শাজাহান সরকার। সভায় আগত উত্তরবঙ্গের বিভিন্ন জেলার পক্ষ থেকে বক্তব্য রাখেন গ্রেটার রাজশাহী এসোসিয়েশনের সভাপতি মনিরুল ইসলাম, বগুড়া জেলা সমিতির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান রতন, নীলফামারী ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউইয়র্কের সিনিয়র সহ সভাপতি হাবিবুল হক ও যুগ্ম সম্পাদক হাসানুজ্জামান খান হীরা, গাইবান্ধার শফিকুল আজম তুহিন, ঠাকুরগাঁও ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ এইচ এম কামাল ও পঞ্চগড়ের আরিফ। প্রশ্নত্তর পর্বে অংশ নেন মোঃ জুয়েল, মিল্টন (ঠাকুরগাঁও), রহিমুল হুদা, আশরাফুল আলম, শহীদুল আলম (সিরাজগঞ্জ). শফিকুল আজম তুহিন (গাইবান্ধা) প্রমুখ। কবি ও প্রাবন্ধিক সালেম সুলেরী ও রাজশাহীর আল জুবায়ের সবাইকে শুভেচ্ছা জানান।

alt

২৫ ডিসেম্বর শুক্রবার ক্রিসমাস ডে উপলক্ষে ছুটি থাকায় এদিন সাধারণ সদস্যদের উপস্থিতিতে স্টার পার্টি হলে (তাজমহল রেষ্টুরেন্টের পার্শ্বে) তিল ধরনের ঠাই ছিলো না। পুরো সাধারণ সভাটি ছিলো অত্যন্ত সু-শৃঙ্খল। প্রধান উপদেষ্টা নাসির খান পল বলেন, প্রয়োজনে একটি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে কিন্তু বাকি সব পদ আমরা সবাই বসে গণতান্ত্রিক ভাবে ঠিক করে দেবো। এরপর তার আহ্বানে সাড়া দিয়ে সভাপতি হাসানুজ্জামান হাসানসহ প্রায় ৪৪জন আজীবন সদস্যপদ গ্রহণ করেন। ফাউন্ডেশনের সভাপতি হাসানুজ্জামান হাসান নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের শুরু থেকে এ পর্যন্ত যাদের সহযোগিতায় সংগঠন এই পর্যায়ে এসেছে তাদের প্রতি কৃতজ্ঞা জানান। যুক্তরাষ্ট্রে বসে এই দেশের গণতন্ত্র চর্চার আহ্বান জানান তিনি। সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে সভাপতি সভার কার্যক্রম সমাপ্তি ঘোষনা করেন।


শেরপুর প্রবাসীদের ঐক্যবদ্ধ হয়ে মানুষের কল্যানে কাজ করতে হবে ---মুক্তিযোদ্ধা এবিএম সিদ্দিক

বুধবার, ৩০ ডিসেম্বর ২০১৫

Picture

হাকিকুল ইসলাম খোকন: বাপ্‌স নিউজ : নিউইয়র্ক থেকে :গত ২৮ ডিসেম্বর , সোমবার সন্ধ্যা ৬টায় ৩৫-১৫, ৩৬ এভিন্যু এষ্টোরিয়া নিউইয়র্কস্থ ক্লাব সনম পার্টি হলে শেরপুর জেলা সমিতি ইউএসএ-এর নব নির্বাচিত কার্যকরী কমিটি ২০১৫ -২০১৬ এর বণার্ঢ্য অভিষেক ও মনোঞ্জ সাংস্কৃতিক সন্ধ্যায় প্রধান অতিথি শেরপুরের কৃতি সন্তান ও ১৯৭১-এর বীর মক্তিযোদ্ধা এবিএম সিদ্দিক প্রধান অতিথির বক্তব্যে বলেন, শেরপুর প্রবাসীদের ঐক্যবদ্ধ হয়ে মানুষের কল্যানে কাজ করতে হবে।

S H  0

শেরপুর জেলা সমিতি ইউএসএ-এর সভাপতি আনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ণাঢ্য অভিষেক ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা এবিএম সিদ্দিক।

alt
বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সাধারন সম্পাদক আব্দুর রহীম হাওলাদার,বৃহত্তর ময়মনসিংহ বিভাগ বাস্তবায়ন ও উন্নান পরিষদ এবং বৃহত্তর ময়মনসিংহ এসোসিয়েশনের সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন,জামালপুর জেলা সমিতি যুক্তরাষ্ঠ্রের সভাপতি এডভোকেট মোর্শেদা জামান, শেরপুর জেলা সমিতি ইউএসএ উপদেষ্ঠা অধ্যাপক আব্দুর রহমান, আবদুল মোতালেব, মাসুদ সরিফ, হামিদুর রহমান বৃহত্তর ময়মনসিংহ তারন্য ইউএসএ সভাপতি ইমরুল কায়েম ও হুমায়ুন কবির। অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা শওকত আকবর রিচি, কৃষিবিদ আশরাফুজামান ও বাংলাদেশ সোসাইটির সাংগঠনিক সম্পাদক জামান। মঞ্চে ছিলেন সাধারন সম্পাদক এএসএম ফেরদৌস কামাল।খবর বাপসনিঊজ:

alt
অনুষ্ঠানের প্ররাম্ভে উপস্থিতে বীর মুক্তিযোদ্ধা এবিএম সিদ্দিক ও শওকত আকবর রিচিকে ফুলের শুভেচ্ছা দিয়ে শ্রদ্ধা জানান ছোটমনি তানিসা ও ফারা।প্রথম পর্বে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান। ২য় পর্বে কার্যকারী কমিটি পরিচিত পর্ব করিয়েদেন প্রধান অতিথি মুক্তিযোদ্ধা এবিএম সিদ্দিক। শপদ বাক্য পাঠ করান অন্যতম উপদেষ্ঠা অধ্যাপক আব্দুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারন সম্পাদক এএসএম ফেরদৌস কামাল।এবং  নব নির্বাচিত কার্যকরী কমিটি সবাইকে ফুলের শুভেচ্ছা দিয়ে শ্রদ্ধা জানান এবং বরণ করেন ছোটমনি তানিসা ও ফারা।

alt

৩য় পর্বে ছিল জনপ্রিয় সঙ্গীত শিল্পী শাহ মাহবুব এর মনমুগ্ধকর সঙ্গীতানুষ্ঠান। মাহবুব এর সঙ্গীতের তালেতালে সংগঠনের কর্মকর্তা ,উপস্থিত নারী ও শিশুদের নৃত্য হল ভর্তি দর্শক শ্রেতাগন বিপুল করতালি দিয়ে অভিন্ধিত করেন। উল্লেখ্য ১১ নভেম্বর ২০১৫ সর্ব সম্মতিকর্মে শেরপুর জেলা সমিতি ইউএসএ ২০১৫-২০১৬ কমিটি গঠন করা হয়।

alt

কমিটির কর্মকর্তা গন হচ্ছেন সভাপতি আনোয়ার হোসেন, সিনিয়র সহ-সভাপতি আবু সাদাত মোঃ সায়েম, সহ-সভাপতি হাজী এসএম আলম ও একেএম রুহুল আমিন, সাধারন সম্পাদক এএসএম ফেরদৌস কামাল, যুগ্ন সাধারন সম্পাদক মাসুদ পারভেজ ও জসিম মিয়া,সহ-সাধারন সম্পাদক এসএম আসাদুজ্জামান সেলিম , কোষাধ্যক্ষ মাহমুদুল আলম রনি, সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন পলাশ, সাংস্কৃতিক সম্পাদক ছাইফুল ইসলাম মনির, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম রাসেল, দপ্তর সম্পাদক এসএম হক ঝন্টু, সমাজকল্যান সম্পাদক কোরবান আলী, আপ্যায়ন সম্পাদক খন্দকার মেহেদী হাসান জাহিদ, সাহিত্য সম্পাদক মোঃ ইয়াসিন, ক্রীড়া সম্পাদক আশরাফুল আলম, মহিলা সম্পাদক আরজুমান আরা শ্রভ্রা, কার্যকারী সদস্য সারওয়ার এ আলম, ওসমান গনি, খন্দকার এম রউফ উজ্জল।

alt

পাঁচ সাদ্য উপদেষ্ঠা মন্ডলী হলেন মুক্তিযোদ্ধা এবিএম সিদ্দিক, আব্দুর মোতালেব, অধ্যাপক আবদুর রহমান, মাসুদ সরিফ ও হামিদুর রহমান । শেষ পর্বে ছিল রকমারী আয়োজনে প্রীতি ভোজ। অনুষ্ঠানের সার্বিক উপস্থাপনা ও পরিচালনা করেন মনির হোসেন। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন সাংস্কৃতিক সম্পাদক ছাইফুল ইসলাম মনির।

alt
অনুষ্ঠানের প্ররাম্ভে ৫২ এর ভাষা আন্দেলন , ৭১ এর মুক্তিযোদ্ধসহ আজ পর্যন্ত সকল গনতান্ত্রিক আন্দেলনে নিহতদের স্বরনে দাড়িয়ে নীরবতা পালন করা হয় এবং বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

alt


শারাফ এর সুইট সিক্সষ্টিন

সোমবার, ২৮ ডিসেম্বর ২০১৫

Picture

হাকিকুল ইসলাম খোকন: বাপ্‌স নিউজ : নিউইয়র্ক থেকে :নিউইয়র্কের লংআইল্যান্ড প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী ওমর ফারুক ও সেলিনা ফারুকের তনয়া শারাফ এর সুইট সিকসষ্টিন গত ২৪ ডিসেম্বর বৃহষ্পতিবার ,

Rafat birthday 3

সন্ধ্যা সাড়ে ৭টায় নিউইয়র্কের ঐতিহ্যবাহী ওয়ার্ল্ড ফেয়ার সেমিনাতে ঝাকঝমক পূর্নভাবে পালিত হয়। খবর বাপসনিউজ।

alt
অনুষ্টানে শারাফের সহপাটি আতœীয় -স্বজন -বন্ধু-বান্ধব সহ প্রবাসের বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

alt

এতে সঙ্গীত পরিবেশন করেন সুপরিচিত সঙ্গীত শিল্পী তানভীর শাহীন ।

alt

ক্রিসমাস ইভ-এর মধ্য দিয়ে জন্মদিনের সমাপন ঘটে।


মানবজাতির মঙ্গল কামনায় বড়দিন উদযাপন করেছে বেথেল ব্যাপ্টিষ্ট চার্চ নিউইয়র্ক

সোমবার, ২৮ ডিসেম্বর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন , বাপসনিউজ: যথাযথ ধর্মীয় আচার,মানবজাতির  মঙ্গল কামনায় আনন্দ -উদ্দীপনা আর বর্নিল আয়োজনে শক্রবার উদযাপিত হয়েছে খিষ্ট ধর্মাবল্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন। এই দিনে খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট বেথলেহেমে জন্মগ্রহণ করেছিলেন। খ্রিস্টধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতে প্রভু যিশুর এই ধরায় আগমন ঘটেছিল।
বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বড়দিন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। গির্জাগুলোতে রাত ১২টা ১ মিনিট থেকে পালন করা হয় এই উৎসব। গির্জাগুলোতে রাতেই প্রার্থনার আয়োজন করা হয়। যিশু খ্রিস্টের আগমনের এ দিনকে ঘিরে চলে রাতের প্রার্থনা। বেথেল ব্যাপ্টিস্ট চার্চ বর্ণিল সাজে সাজানো হয়। চার্চগুলোতেও খ্রিস্টান ধর্মাবলম্বীরা উত্সাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দিনটি উদযাপন করছেন। খ্রিস্টজাগ (প্রার্থনা) ছাড়াও ছিল কীর্তন, সাংস্কৃতিক অনুষ্ঠান। বর্ণিল আলোকসজ্জায় সাজানো হয়েছে বড় দিনের ক্রিসমাস ট্রি, প্রতীকী গোশালা, গির্জার পাশে স্বজনদের সমাধি ফুলে ফুলে ঢেকে দেয়া হয়। গির্জাগুলোর প্রবেশপথে শুভেচ্ছা কার্ডসহ উপহারসামগ্রী বিক্রির দোকান বসেছে।
বড়দিন উপলক্ষ্যে নিউইয়র্কে বাঙ্গালীদের অন্যতম বেথেল ব্যাপ্টিষ্ট চার্চ বিভিন্ন অনুষ্টানের আয়োজন করে ।

Picture
বেথেল ব্যাপ্টিষ্ট চার্চে গত ২৫ ডিসেম্বর  শুক্রবার সকাল সাড়ে ১১টায় ভরথি অধিকারী ও মিত্র মিথরা বিশেষ বক্তব্য রাখেন। উদোধনী প্রার্থনা করেন পিংকু বদ্য। ওয়ার - সঙ্গীত   শুন্য  সুরংগ.দুতার রব।
বড়দিনের প্রার্থনা ও অভিবাদন জানান রেভারেন্ড ও পেষ্টোর লিটন অধিকারী । ষ্টেটমনি বক্তব্য রাখেন ডেভিড সরকার । বিশেষ সঙ্গীত ও বড়দিনের সঙ্গীত করেন মুক্তি বরতা নিয়া, মানু, তোরজু,মায়া মন্ডল,লিয়া ,সাবরিনা , জেসম, রতœা, ডিপ জুলি, মাহমুদা রহমান, প্রমুখ । বিশেষ প্রার্থনা করেন রাসেল  ও শিল্পী ইসলাম পিটার এস ম্যাক ফিল্ড।
বড়দিনের তাৎপর্যপূর্ন বক্তব্য রাখেন রেভারেল্ড ও পেষ্টর লিটন অধিকারী ,মানিক রায়, দিপিকা দাস। আয়োজকদের পক্ষ্য থেকে বিশেষ আলোকপাত করেন মাইক্যাল মাধু, মাহমুদা রহমান, নিলিমা, মিজান , হালিম , মনসুর রহমান, শাওন প্রমুখ।
রেভারেল্ড ও পেষ্টর লিটন অধিকারী আমন্ত্রিত অতিথি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকনকে বিশেষভাবে ধন্যবাদ জানান।সান্ডখøজ উপস্থিত সবাইকে উপহার বিতরণ করেন। রকমারী আয়োজনে মধ্যাহ্ন ভোজে আপ্যায়ন করা হয়। ছোট মনি জেমিমার জন্মদিনের কেককাটা হয়।
বড়দিনের তাৎপর্যপূর্ন বক্তব্য  রেভারেল্ড ও পেষ্টর লিটন অধিকারী এক শুভেচ্ছা বাণীতে  বলেন, “শুভ বড়দিন উপলক্ষে আমরা বাংলাদেশ সহ বিশ্বের সব খৃস্ট ধর্মাবলম্বীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। তাদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করি। সত্য-ন্যায়ের পথ প্রদর্শক যীশুখৃস্ট এদিনে জন্মগ্রহণ করেন। খৃস্ট ধর্মাবলম্বীর কাছে তাই এ দিনটি অত্যন্ত মহিমান্বিত ও মর্যাদাপূর্ণ। সব ধর্মের মর্মবাণী শান্তি ও মানবকল্যাণ। যুগে যুগে মহামানবরা মানুষের সৎ পথে চলার দিশারী হয়েছিলেন। মানুষকে অনুপ্রাণিত করেছিলেন ন্যায় ও কল্যাণের পথে। মহান যীশুখৃস্টও একইভাবে তাদের অনুসারীদের সৎকর্ম ও ন্যায় প্রতিষ্ঠায় উদ্বুদ্ধ করে গেছেন।তিনি  আরো বলেন, “শুভ বড় দিন একটি সার্বজনীন ধর্মীয় উৎসব। আর প্রতিটি ধর্মীয় উৎসবের অন্তর্লোক হচ্ছে সম্প্রীতি, সহাবস্থান ও শুভেচ্ছ। মানুষ হিসেবে আমাদের কর্তব্য- দেশ, সমাজ ও মানুষের কল্যাণে যার যার অবস্থান থেকে কাজ করে যাওয়া, হিংসা-বিদ্বেষ পরিহার হরে সমাজে শান্তি প্রতিষ্ঠা এবং সব ধরনের অন্যায় অবিচার প্রতিরোধে ব্রতী হওয়া।”
শেষ রকমারী মজাদার আয়োজনে মধ্যাহ্ন ভোজে আপ্যায়ন করা হয় অতিথি ও অভ্যাগতদের ।

alt
দিনটি উপলক্ষে অনেক খ্রিস্টান পরিবারে কেক তৈরি ও বিশেষ খাবারের আয়োজন করা হয়। আত্মীয়স্বজনের বাড়িতে বেড়াতে যাওয়ার জন্য অনেকে বড়দিনকে বেছে নেন।বড়দিন উপলক্ষে অনেক জায়গায় আয়োজন করা হয়েছে প্রীতিভোজের। আজ সরকারি ছুটির দিন। টেলিভিশন চ্যানেল ও রেডিও স্টেশনগুলো বড়দিন উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করেছে। সংবাদপত্র এবং অনলাইনে বিশেষ নিবন্ধে দিনটির তাত্পর্য তুলে ধরা হচ্ছে।
রাতে কেক কাটা ও প্রার্থনার পর সকালে আবারো গির্জায় একত্রিত হন খ্রিস্টান ধর্মাবলম্বীরা। সকালের প্রার্থনার পর বাড়িতে ফিরে ছোটরা বড়দের আশীর্বাদ নেয়। শিশুদের মধ্যে বড়দিনের বাড়তি আমেজ ছড়িয়ে দিতে গির্জায়  গির্জায়  প্রধান ফটকেই সান্ডাক্লজ শিশু-কিশোরদের জন্য বিশেষ উপহার নিয়ে দাঁড়িয়েছিলেন। শিশু-কিশোররা চকোলেট, ক্যান্ডি পাওয়ার পাশাপাশি শান্ডাক্লজকে পেয়ে বাড়তি আনন্দ পায়। রেভারেন্ড ও পেষ্টোর লিটন অধিকারী পুণ্যার্থীদের মধ্যে মিষ্টি খাবার বিতরণ করেন। তিনি বাণী পাঠ ও বিশ্লেষণ করে শোনান পুণ্যার্থীদের। তিনি বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় সব মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান।


রথ্রিন্দ্র নাথ রায় সভাপতি শামিম সম্পাদক

রবিবার, ২৭ ডিসেম্বর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :প্রবাসে বাংলা সংস্কৃতি চর্চা ও নতুন প্রজন্মের মাঝে নিজেদের সংস্কৃতি তুলে ধরার প্রত্যয় নিয়ে স্বাধীন বাংলা বেতারের কণ্ঠ যোদ্ধা ও স্বাধীনতা পরবর্তী নতুন প্রজন্মের সমন্বয়ে গঠিত হল নর্থ আমেরিকার সব থেকে বড় শিল্পী সংগঠন সিঙ্গারস অ্যাসোসিয়েশান অফ বাংলাদেশী আমেরিকান ইনক।

alt

সম্প্রতি নিউইয়র্কের গোল্ডেন টেরেসে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়।

Picture

বরেণ্য সঙ্গীত শিল্পী রথ্রিন্দ্র নাথ রায় কে সভাপতি ও নর্থ আমেরিকার জনপ্রিয় শিল্পী শামিম সিদ্দিকি কে সাধারন সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি তাজুল ইমাম, এম এ সয়েব, এমদাদুল হক, শপ্না কাওসার, সহ-সভাপতি কামরুজ্জামান বকুল, তানভীর শাহিন, ওয়াহিদ আযাদ, হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক মিরা সিনহা, রিপন রহমান, সাংগঠনিক সম্পাদক রাজিব রহমান, সাংস্কৃতিক সম্পাদক লিমন চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক সোমা রহমান, দপ্তর সম্পাদক নাদিম, অর্থ সম্পাদক চন্দ্রা রায়, যুগ্ম অর্থ সম্পাদক মাহবুবা আলম সোমা ও কার্যকরী সদস্যরা হলেন  কৃষ্ণা তিথি, শাহ্‌ মাহবুব, বিউটি দাস, রুকসানা মির্জা, জিন্নাত রেহানা রাত্না, আফজাল হুসাইন, তাজ, ডঃ পারভিন, কান্তা আবির, সজল, শারমিন রিমু, সায়েরা রেজা, নেন্সি এলিস, চন্দন চৌধুরী, জলি দাস।

alt

সিঙ্গারস অ্যাসোসিয়েশান অফ বাংলাদেশী আমেরিকান ইনক এর উপদেষ্টা হিসাবে রয়েছেন শাহীদ হাসান, তপন চৌধুরী, সেলিম আশরাফ, শাহরিন সুলতানা, কিবরিয়া দাস, তাহমিনা শহিদ, লিনি সাব্রিন, অমিত দে, ডঃ নার্গিস, জাকারিয়া, জাবেদ ইকবাল, শারমিন মহসিন, নাভিন এনা, মিতা শামিম ও অনিমা ডি কস্তা।

alt


গৌতম ও শামীম এর ঢাকার উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ

বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :রাইন ওয়াল ইউনিভার্সিটি জার্মান-এর সাউথ এন্ড সাউথ ইষ্ট এশিয়া অফিসের পরিচালক ও লায়ন ক্লাব বাংলাদেশ ৩১৫ -বি এর সাবেক ডেপুটি গর্ভনর ও বিশিষ্ট সমাজসেবী লায়ন গৌতম সাহা ও বিশিষ্ট তথ্য প্রযুক্তি ব্যাবসায়ী আক্তারুজ্জামান শামীম দুই সপ্তাহের যুক্তরাষ্ট্র সফর শেষে গত বৃহষ্পতিবার টার্কিস এয়ার লাইনে নিউইয়র্কের জেএফকে আন্তর্জাতিক বিমান বন্দর থেকে রাত ১১:৩০মি: ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন।

Lions Gautom Baps

এ সময় তাদের বিদায় অভ্যর্থনা জ্ঞাপন করেন আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, ডা. বিকাশ সাহা, ব্যাংকার জাবেদ ইসলাম ,বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবী ওমর সিদ্দিকী জুন্না, মিঃ হুদা ,এম.এ.রহমান পিন্টু,সঞ্জয় সাহাসহ যুক্তরাষ্ট্র প্রবাসীরা।খবর বাপসনিঊজ।গৌতম ও শামীম দুটি সেমিনারে অংশ গ্রহন শেষে যুক্তরাষ্ট্রের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিদের সাথে মতবিনিময়ে অংশ নেন।


মহান মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে-খালেদা জিয়ার বক্তব্যের তীব্র নিন্দা এবং বিচার দাবী - নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ

বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর ২০১৫

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :মহান স্বাধীনতাযুদ্ধের ‘ত্রিশ লক্ষ শহীদদে’র সংখ্যা নিয়ে-বেগম খালেদা জিয়ার ঔদ্ধত্যপূর্ণ ও বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে-পরিকল্পিত ইতিহাস বিকৃতির দায়ে-রাষ্ট্র্রদ্রোহী মামলায় তার বিচারের দাবী জানিয়েছেন,নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান মিয়া এবংসাধারন সম্পাদক শাহীন আজমল শাহিন।

এক বিবৃতিতে নেতৃদ্বয় আরো বলেন, বেগম খালেদা জিয়ার ঐ ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যে সুস্পষ্ট ভাবে প্রমাণ করে যে তিনি এখনও পাকিস্তানিদের এবং স্বাধীনতা বিরোধীদের পক্ষে। তিনি মূলত ত্রিশ লক্ষ শহীদদের অপমানিত করেছেন । যাহা ক্ষমার অযোগ্য। তাকে ধীক্কার জানানোর পাশাপাশি-ইতিহাস বিকৃতির অপচেষ্টার এই বক্তব্যের ‘প্রতিবাদে’ মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকলকে সোচ্চার হওয়ার জন্য।
NYS ALএছাডাও মহান স্বাধীনতাযুদ্ধের ‘ত্রিশ লক্ষ শহীদদে’র সংখ্যা নিয়ে-বেগম খালেদা জিয়ার ঔদ্ধত্যপূর্ণ ও বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে-পরিকল্পিত ইতিহাস বিকৃতির দায়ে-রাষ্ট্র্রদ্রোহী মামলায় তার বিচারের দাবী জানিয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী  বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাং¯কৃতিক সংগঠনের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র জেনোসাইড’৭১ ফাউন্ডেশন সভাপতি ও মুক্তিযোদ্ধা ড.প্রদীপ রঞ্জন কর, আমেরিকা-বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম, যুক্তরাষ্ট্র সোহরাওয়ার্দী স¥ৃতি পরিষদের সভাপতি শিশু সাহিত্যিক হাসানুর রহমান ও সাধারণ সম্পাদক সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া,যুক্তরাষ্ট্র; আওয়ামী লীগ নেতা হাজী শফিকুল আলম, সাবেক ছাএনেতা ও সাংবাদিক শরীফ শাহাবুদ্দিন, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন I সাধারন সম্পাদক হেলাল মাহমুদ, মুক্তিযোদ্ধা গোলাম মিরাজ খান মিরাজ, মুক্তিযোদ্ধা কমাঃ নূরুন নবী, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা কমাণ্ড আহবায়ক ডা:আঃ বাতেন, মুক্তিযোদ্ধা কামরুল হাসান চৌধুরী, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা খুরশিদ আনোয়ার বাবলু I সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, জাতীয় সমাজতান্ত্রিক দল –জাসদ সভাপতি আবদুল মোসাবির ও সাধারণ সম্পাদক নুরে আলম জিকু, ইকবাল হায়দার, ডা: মুরাদখান ঠাকুর, ডা: আমিন, ডা: আতিকুজ্জামান, ডা: জিলুøর রহমান খান, মোয়াজ্জেন ইসলাম এবং সেন্টাল ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি মাহাবুবুর রহমান মিলন ও সাধারন সম্পাদক আলো আহমেদ, আওয়ামী লীগ নেতা  ইঞ্জি: আশরাফুল হক, ডাঃ মাসদুল হাসান, রমেশ নাথ, চন্দন দত্ত ও আব্দুর রহিম বাদশা, আখতার হোসেন, শাহীন আজমল, আলী আক্কাস, সাধারন সম্পাদক জেনোসাইড ৭১ ফাউন্ডেশন সাধারন সম্পাদক জেএইচ আরজু, মুক্তিযোদ্ধা চেতনা বাস্তবায়ন মঞ্জের সাধারন সম্পাদক শরাফ সরকার, শেখ হাসিনা মঞ্চ যুক্তরাষ্টেi সভাপতি-জালালউদ্দিন জলিল ও সাধারন সম্পাদক-কায়কোবাদ খান, আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান, ডা: টমাস দুলু রায়, ডাঃ খালেক, ডাঃ অজয়, ডাঃ কামাল, এমদাদ চৌধূরী,  যুক্তুরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সাধারন সম্পাদক-শিতাংশু গুহ, মুক্তিযোদ্ধা মঞ্জুর আলী নন্টু, স্বাধীনতা চেতনা মঞ্জের সাধারন সম্পাদক-হেলাল মাহমুদ, চলচিএ ব্যাক্তি কাজল আরিফিন, মুক্তিযোদ্ধা শওকত আকবর রিচি, ইঞ্জি: মিজানুল হাসান,এবিসিডিআই এর সাধারন সম্পাদক-আলী হাসান কিবরিয়া অনু, সাবেক ছাএনেতা সাইদুর রহমান বেনু, সুবল দেবনাথ, খলিলুর রহমান, সাহাদত হোসেন, আশাফ মাসুক, এ্যাডভোকেট নিজামউদ্দিন, আঃ লতিফ বিশ্বাস, মঞ্জুর চৌধুরী, প্রবীর গুন, শেখ নাসির উদ্দিন, সাংস্কৃতিক কর্মী  জলি কর, যুক্তরাষ্ট্র আওয়ামী আইনজীবি পরিষদ নেতা এ্যাডভোকেট মোর্শেদা আশরাফ, কবি নিখীল রায়, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব নুরে আজম বাবু, নাজমুল ইসলাম চৌধূরী, রেজাউল করিম চৌধূরী, মুক্তিযোদ্ধা মেসবাহ উদ্দিন, মুক্তিযোদ্ধা অবিনাশ আচার্য, লুৎফর রহমান খান, আব্দুস শাকুর ফারুক, আশরাফ হোসেন, মিঃ হারুন, মিঃ মোস্তফা, মিঃ শফিক, একে চৌধুরী, শেখ হাসিনা মঞ্চ সহ সভাপতি- টি মোল্লা, মিসেস সিসিলিয়া আরজু, মুক্তিযোদ্ধা মেসবাহ উদ্দিন, আওয়ামীলীগ নেতা-বদরুল হোসেন খান, তোফায়েল আহমদ চৌধুরী, কামাল উদ্দিন, মোয়াজ্জেম হোসেন মাসুদ, রাফায়েতউল্লা চৌধুরী, আলহাজ্ব আব্দুস সহিদ দুদু, শেখ হাসিনা মঞ্চ নেএী-বিলকিস মোল্লা, আবু নকিব খান, সিরাজুল ইসলাম সরকার, আঃ গোলাম কুদ্দুস,  তাজু মিয়া, জহিরুল ইসলাম,  আলতাফ মিয়া, মুকতাদির চৌধুরী, ইঞ্জি: খন্দকার গিয়াস উদ্দিন, বজলুল রহমান, ওয়ালী হোসvBন, শিমুল আহমদ, ভুইয়া আহসান হাবিব, মজিবুর রহমান বিপ্লব, খলিলুর রহমান, দেলোয়ার মোল্ল্যা, এমএ ইসলাম মানিক, সালাউদ্দিন বিপ্লব, ফয়েজ আহমদ জিন্দাপীর, মোতাহার হোসেন, নজরুল ইসলাম চৌধুরী, কোহিনুর আকতার চৌধুরী, মাষ্টার আবু মোতাহার হোসেন,আলতাফ মিয়া, আবুল খায়ের, এমএ আলম বিপ্লব,  উলফত মোল্যা, মিথুন জুবেরী কোকো, হাসান আহমেদ, লস্কর মফিজুর রহমান জুয়েল, সেকান্দার হোসেন, এমএসালাম, হাজী সানাউল্লা,বি জামান, আনোয়ার হক ভূঞা, গোলাম ছরোয়ার দিদার, আবদুস ছালাম, জয়নাল আবেদীন দুলাল, ওয়াদুদ তালুকদার, ছলিমুল্লা খান, আলী আকবর, ফিরোজ মাহমুদ, আমিরুল মারুফ, হেলাল উদ্দিন শাহ, বোরহান উদ্দিন, আব্দুল গাফ্ফার চৌধুরী খসরু, ফয়েজ আহমদ, সুজন আহমদ সাজু,শফিক আহমদ, খলিলুর রহমান খোকন, গোলাম রাব্বানী চৌধুরী, জাইন উদ্দিন জাইন ও হাসান জিলানী,ফিরোজ মাহমুদ,এমএ করিম জাহাংগীর,নুরুল ইসলাম বাংগালী,ইসলাম ঊদিদন পংকি,জাহাংগীর কবির,ফিরোজ আহমদ কলেলাল,বোস্টনবাংলানিউজ ডটকম সহযোগী সম্পাদক আয়েশা আকতার রুবি,ইউএসএবাংলানিউজ-এর সম্পাদক আবু সাঈদ রতন, কবি ও সঙ্গীত শিল্পী শামীমআরা আফিয়া, কবি আব্দুল আজিজ, ফিরোজ মাহমুদ ও জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন ও সাধারণ সম্পাদক শামসুউদ্দিন আহমেদ শামীম, এবং জাতীয় জাতীয় শ্রমিক লীগ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি কাজী আজিজুল হক খোকন ও সাধারণ সম্পাদক জুয়েল আহমদ এবং জাতীয় জাতীয় শ্রমিক লীগ যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক আরোয়ার হোসেন ও সদস্য সচিব ওয়াহিদ কাজী এলিন প্রমুখ সহ আরো অনেকে। |



নিউইয়র্কে ঐতিহাসিক “বিজয়ের কবিতা ”র বর্নাঢ্য অনুষ্টান

বুধবার, ২৩ ডিসেম্বর ২০১৫

alt
হাকিকুল ইসলাম খোকন:ওসমান গনি : বাপ্ নিউজ :নিউইয়র্কে এই সর্ব প্রথম ।ঐতিহাসিক “বিজয়ের কবিতা ”র বর্ণাঢ্য অনুষ্টান গত ২০ ডিসেম্বর শনিবার, ৩৫-১৫,৩৬ এভিন্যু ,এষ্টোরিয়ার ক্লাব সনমে অনুষ্টিত হয়। খবর বাপসনিউজ ।

সময় টিভির সৌজন্যে এবং কবি শামস আল মমীন ,কবি এবিএম সালেহউদ্দীন এবং কবি ফকির ইলিয়াসসহ প্রবাসী কবিদের সম্মিলিত সাহিত্যিকদের উদ্যোগে আয়োজিত ব্যতিক্রমধর্মী অনুষ্টানের উদ্বোধনী ভাষণ প্রদান করেন কবি নূরজাহান কাদের।

alt

সূচনা বক্তব্য প্রদান করেন কবি ফকির ইলিয়াস। শুভেচ্ছা বক্তব্য রাখেন ও কবিতা আবৃতি করেন ক্লাব সনম সত্যাধিকারী তওফিক কাদের। কবি ও প্রাবন্ধিক এবিএম সালেহউদ্দিীন -এর সার্বিক উপস্থাপনায় ও পরিচালনায় এবং কবি ছন্দা বিনতে সুলতান সঞ্চালনা সহযোগীতায় স্বরচিত কবিতা ও আবৃতি করেন সাবেক সাংসদ, কবি ও মুক্তিযোদ্ধা লিয়াকত আলী,কবি শামস আল মমীন ,

কবি ও প্রাবন্ধিক ফকির ইলিয়াস, প্রবীন শিশু সাহিত্যিক হাসানুর রহমান, রেখা আহমেদ,সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন,কবি ও সংগীত শিল্পী রওশন হাসান, কবি ও সংগীত শিল্পী শামীম আরা আফিয়া, জুলি রহমান,

alt

লুৎফুন্নাহার লতা, মমতাজ আলো ,জুলি রহমান, মুনিয়া মাহমুদ মুজিব বিন হক, .কবি হোসাইন কবির, মনিকা রায়, জি এইচ আরজু, আবু রায়হান,মিজানুর রহমান বিপ্লব , ছন্দা বিনতে সুলতান, সাবিনা মাহরিন নিহার, মিতা কর্মকার, জাফর উল্লাহ মিলন, মনিজা রহমান, তাহমিনা শহীদ, জীবন চৌধুরী ,শরিফুল আলম হাড্ডস, শামস চৌধুরী, সাথী আক্তার, শাহেদ সাদ উল্লাহ , মিশুক সেলিম,সৈয়দ মামুনূর রশীদ, লুৎফুন্নাহার লতা ,রেজাউল হক রেজা ডা. মেছের আহমেদ,ইংরেজী কবিতা আবৃতি করেন মুলধারার কবি মার্ক লয়াইন বার্গ ও হাবিব রহমান,

alt

আবির আলমগীর, শাহাদাত হোসেন সবুজ, ক্লারা রোজারিও, তাহমিনা শহীদ,মিতা কর্মকার,সাবেদ সাথী,সাম্মী আখতার,আনোয়ার সেলিম,সবিতা দাস, স্বপন চক্রবতী,আবদুল¬াহ জুবায়ের, আশরাফ হাসান, ছোটমনি সুমাইয়া সুখ।

alt

আবৃত্তি শিল্পী  ও কবিদের মাঝে য়োগদান করেন শামসাদ হুসাম, গোলাম মো¯তফা,আবিদুর রহীম,কৌসুলী ইমা,কামনা হাসান,তাহমিনা জাফর,সেলিম ইব্রাহীম,রুবিনা শিলপী,মো¯তফা রইসী,নাসরীন চৌধুরী,মুখলেছুর রজমান,মিলি সুলতানা,

alt

সাঈদা পারভীন,নাসিরুল¬া,আবুল বাশার.কামরুন্নাহার ডলি ,শওকাত রিপন,সৈয়দ আহমেদ জুয়েদ , কাজী আতিক, পপি চৌধুরী,কনিজ আয়েশা,আলম সিদ্দিকী,লৎফা শাহানাা,হাবীব ফয়েজী ,বাবলী হক, সাইফুল আলম , মাকসুদা আহমেদ।

alt

অনুষ্টানের প্রারম্ভে ১৯৭১-এর মহান মুক্তিযোদ্ধ ১৯৫২-এর মহান ভাষা আন্দোলন সহ আজ পর্যন্ত সকল গনতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্বরনে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।রাত ১১টায় সমবেত কন্ঠে জাতীয় সংঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্টানের সমাপ্তিঘটে।