Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

নিউয়র্কের খবর

যুক্তরাষ্ট্র জেএসডি সভাপতি ’র বাবা বাচ্চু মিয়ার আরগ্য কামনা

বুধবার, ১০ ফেব্রুয়ারী ২০১৬

যুক্তরাষ্ট্র জেএসডি সভাপতি ’র বাবা বাচ্চু মিয়ার আরগ্য কামনা

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি যুক্তরাষ্ট্র জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন -এর  বাবা প্রবীন প্রবাসী এমদাদুল্লাহ বাচ্চু মিয়ার ব্রেইন অপারেশন করা হয়েছিল গত ২৯ আগষ্ট ২০১৫ নিউইয়কের রুপ্ররে লিংকন হাসপাতালে “তিনি এখনো সুস্থ না হওয়ায় তার আশু সুস্থতা কামনা করে গত রবিবার সন্ধ্যা নিউইয়র্কের ম্যানহাটানে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়।খবর বাপসনিঊজ । রবিবার সন্ধ্যা সাড়ে ৭টায় ১০৬ এভিনিউ বি সুইট ২এ ম্যানহাটান নিউইয়র্কে এর মিলাদ দোয়া ও বিশেষ মোনাজাত -এর আয়োজন করা হয়।
এতে অতিথিদের মাঝে আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, সাংবাদিক এমজেড ফয়সল, জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি যুক্তরাষ্ট্র  শাখার সাধারন সম্পাদক সামসুউদ্দিন আহমেদ শামীম,সাবেক সাধারন সম্পাদক  এনামুল হায়দার, উপদেষ্ট্রা এডভোকেট জসিম উদ্দিন,  বাংলাদেশ সোসাইটি নিউইয়র্কের সাবেক সহ-সভাপতি নজরুল ইসলাম,মিসেস নজরুল, বাংলাদেশ সোসাইটি নিউইয়র্কের আবুল কাশেম,তারেক মাহমুদ,ইকবাল হোসেন,আবুল খায়ের,আনেয়ারা বেগম,লাবলু সরকার,পাটোয়ারী, হুমায়ুন,আরাফ,জারিফ, এবং এটনী ফেড বাগ।
মিলাদ ও দোয়া পরিচালনা এবং মোনাজাত শেষে নৈশভোজে সবাইকে আপ্যায়ন করা হয়। 


কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে “দি আমেরিকান ড্রীম” উপন্যাসের মোড়ক উম্মোচন

সোমবার, ০৮ ফেব্রুয়ারী ২০১৬

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:১লা ফেব্রুয়ারী ২০১৬,সোমবার বেলা ১২:২০ মিনিটে নিউইয়র্ক সিটির কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল এফেয়ার্স বিল্ডিং এর ভাষা রির্সোস সেন্টারে জসীম উদ্দিনের লেখা উপন্যাস “দি আমেরিকান ড্রীম” (ইংরেজী ভার্সন) মোড়ক উম্মেচন করেন ভাষা রিসোর্স সেন্টারের এসোসিয়েট্স ডিরেক্টর পিয়ারে ডি-প্রিওরজিও। এসময় উপস্থিত ছিলেন উপন্যাসের লেখক জসীম উদ্দিন, ভাষা রির্সোস সেন্টারের প্রসাশনিক কর্মকর্তা এমিশা ব্রিউয়াস্ ও সাংবাদিক  হাকিকুল ইসলাম খোকন। জসীম উদ্দিনের লেখা উপন্যাস  রুপালি ইলিশ ও প্রেমের সীমাšেতর মোড়ক উন্মোচন কর হয়ছ ছিল বিগত ১৪ই ফেব্রুয়ারী ২০১৫ ,শনিবার, ভ্যালেনটাইন্স ডে দুপুর ২.০০ টায় ঢাকার একুশে বইমেলার নজরুল মঞ্চে উপন্যাস সমুহের মোড়ক  উন্মোচন করেন - ঢাকা  বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য্য  প্রফেসর ড. আ. স. ম আরেফিন সিদ্দিক, আরো উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য  মোহাম্মদ নোমান, উপন্যাস সমুহের লেখক সাবেক ছাত্রনেতা এম. জসিম উদ্দিন।খবর বাপসনিঊজ:

The American dream Baps
লেখক পরিচিতি
এম.জসীম উদ্দিন ১৯৬৯ সালের ১৫ই জুন, কুমিল্লার শহরতলী সীমান্তবর্তী গ্রাম হরিপুরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। পিতা মরহুম মাষ্টার এম.এ.বারী এবং মাতা কাজী রুছিয়া খাতুনের মেধাবী ও কৃতি সন্তান তিনি। তার পিতামহ ছিলেন বিশিষ্ট দানবীর মরহুম সৈয়দ আকরাম আলী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের- লোকপ্রশাসন বিভাগ থেকে সর্বোচ্চ ডিগ্রী অর্জন করেন। শিক্ষাকালীন সময়ে তিনি ছিলেন একজন তুখোড় ছাত্র নেতা এবং বর্তমানে একজন সএিয় রাজনীতিবিদ ও রাজনৈতিক বিশ্লেষক। ১৯৯০ এর পর থেকে তিনি স্থায়ী ভাবে যুক্তরাষ্ট্রে বসবাস শুরু করেন। শৈশব থেকেই রাজনীতির পাশাপাশি সাহিত্য ও সংস্কৃতি মনা প্রতিভাবান এই লেখক সাহিত্য চর্চায় মনোনিবেশ করেন। তার লেখা ছোটগল্প, নাটক, উপন্যাস, কবিতা এবং সমসাময়িক রাজনৈতিক বিশ্লেষন ধর্মী ফিচার দেশ ও বিদেশের বিভিনন পত্র পত্রিকায়, জার্নালে এবং ম্যাগাজিনে প্রকাশিত হওয়ায় অনেক প্রশংসা কুড়িয়েছেন তিনি। বর্তমানে তার লেখা উপন্যাস হিসেবে ডজন খানেক পান্ডুলিপি প্রকাশের অপেক্ষায় প্রস্তুত। তার লেখনিতে প্রকাশ পায়- সমাজের নিষ্পেষিত মানুষের অধীকারের কথা, দেশের কথা, চলমান রাজনীতির কথা। পৃথিবীর উল্টো প্রান্তে বসবাস করেওবাংলা সাহিত্যকে বিশ্ব সাহিত্যের দরবারে প্রতিষ্ঠার আন্দোলন চালিয়ে যাচ্ছেন তিনি। সাহিত্য চর্চা ও রাজনীতি একে অপরের পরিপূরক। অর্থনীতি, সমাজনীতি, এবং রাজনীতি সবই একই সূত্রে গাঁথা। সবই মানুষের কথা বলে, মানুষের কল্যানের কথা বলে। যখন মানুষের কল্যানে, সমাজের নিপিড়িত মানুষগুলোর চিত্র পাঠকের চোখের সামনে উঠে আসবে তখনই সার্থক হবে তার লেখনি।

The American dream Baps 2
পাঠকের চাওয়া পাওয়া পরিপূর্ণতায় ভরিয়ে দিতে এবারের বই মেলায় লেখকের তিনটি ছোটগল্প “রুপালি ইলিশ” “প্রেমের সীমান্তে” এবং “দি আমেরিকান ড্রীম” আশাকরি পাঠকের হৃদয় ছুঁয়ে যাবে। আমি তার সার্বঙ্গীন মঙ্গল ও সফলতা কামনা করি।


আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সাবেকমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত,এমপি,ডা.ইনামুর রহমান,এমপি,কাজি ফিরোজ রশিদ,এমপিএবং সাবের হোসেন চৌধুরী,এমপিকে জেএফকেতে অভ্যর্থনা জ্ঞাপন

সোমবার, ০৮ ফেব্রুয়ারী ২০১৬

Picture

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা ও বাংলাদেশ জাতীয় সংসদের আইনবিচার ও সংসদ বিষয়ক কমিটির সভাপতি সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত,এমপি,ডা. ইনামুর রহমান,এমপি,কাজি ফিরোজ রশিদ,এমপিএবং সাবের হোসেন চৌধুরী,এমপিকে গত ৭ ফেব্রুয়ারী রবিবার সকাল ৮টায় এমিরাত এয়ারযোগে নিউইয়র্কের জেএফকে আন্তজার্তিক বিমান বন্দরে এসে পৌছলে তাদের স্বাদর অভ্যার্থনা জ্ঞাপন করেছেন

alt

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন,যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ,উপদেষ্টা সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, উপদেষ্টা রমশ নাথ,সাংগঠনিক সম্পাদক আবদুর রহীম বাদশা,চনদন দতত,নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল,সহ সভাপতি শেখ আতিকুল ইসলাম আতিক,আওয়ামী লীগ নেতা হিরু ভুইয়া,বদরুল হোসন খান, শাহাদত হোসেনস,আবদুস সহিদ দুধুু,মনির,যুক্তরাষ্ট্র যুবলীগর সাধারণ সম্পাদক  ফরিদ আলম , নিউইয়র্ক ষ্টেট যুবলীগর সাধারণ সম্পাদক সেবুল মিয়া,  যুক্তরাষ্ট্র আওয়ামী সেচছাশেবক লীগ শাখার  সাধারণ সম্পাদক সুবল দেবনাথ,সহ সভাপতি দুরুদ মিয়া রুনেল, প্রমুখসহ যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠন সমূহের নেতৃবৃন্দ, ব্রুকলীন বুরে‌্যা ।

alt
আগামী ১৫ ফেব্রুয়ারী সুরঞ্জিত সেন দেশে ফিরে যাবেন বলে জানাে গেছে। তবে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ আগামী ১৩ অথবা ১৫ ফ্রেবুয়ারী তাকে নিয়ে একটি আলোচনা সভার আয়োজনের প্রস্তুতি নিচ্ছে।


চিচিং ফাঁক ফেব্রুয়ারী ২০১৬ কবিদের কবিতা প্রকাশিত হয়েছে

সোমবার, ০৮ ফেব্রুয়ারী ২০১৬

Che 76

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ: নিউইয়র্কের সাহিত্যিকদের ব্যাতিক্রম ধর্মী চিচিং ফাঁক সংগঠনের  ফেব্রুয়ারী ২০১৬ কবিদের প্রকাশিত কবিতা স্যোশাল মিডিয়ায় প্রকাশিত হওয়ায় সর্ব মহলে প্রকাশিত হয়েছে।


জাতিসংঘের সামনে মাসব্যাপী মাতৃভাষা দিবসের ভাস্কর্য স্থাপন

রবিবার, ০৭ ফেব্রুয়ারী ২০১৬

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ:জাতিসংঘ সদরদপ্তরের সামনে ডাচ বাংলা ব্যাংক আন্তর্জাতিক মাতৃভাষা শীর্ষক এক ভাস্কর্য স্থাপন হলো। এটি স্থাপনের মধ্য দিয়ে প্রবাসে বাঙালির জাতীয় জীবনে সংযোজিত হলো এক নতুন অধ্যায়। অর্জিত হলো আন্তর্জাতিক গৌরব ও সাফল্যের এক নতুন সূচক।  মুক্তধারা ফাউন্ডেশন ও বাঙালির চেতনা মঞ্চের উদ্যোগে স্থানীয় সময় সোমবার বিকেলে  ম্যানহাটানের ফার্স্ট অ্যাভিনিউ ও ৪৭ স্ট্রিটের কর্নারে মাসব্যাপী এই ভাস্কর্যটি স্থাপন করা হয়।

Picture

সোমবার বিকেল ৩টায় নিউইয়র্কের ম্যানহাটনে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে ভাস্কর্যটির উদ্বোধন করেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল  শামীম আহসান।

Mukto 2
 মাসব্যাপী এই অস্থায়ী ভাস্কর্যটির উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল শামীম আহসান, একুশে পদকপ্রাপ্ত নাট্য ব্যক্তিত্ব জামাল উদ্দিন হোসেন,  যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, মুক্তধারার কর্নধার বিশ্বজিৎ সাহা, ফাহিম রেজানূর, বাঙালীর চেতনা মঞ্চের আব্দুর রহিম বাদশা।এ সময় আরও উপস্থিত ছিলেন সোনালী একচেঞ্জ প্রধান নির্বাহী কর্মকর্তা সিইও আতাউর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ,সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, নিউইয়র্ক স্টেটের গভর্ণর প্রতিনিধি, জাতিসংঘের প্রতিনিধি, নিউইয়র্ক মেয়রের প্রতিনিধি, নিউইয়র্ক সিটি কম্পট্রলার প্রতিনিধি, কুইন্স বরো প্রেসিডেন্ট প্রতিনিধি, সহ-পরিচালক পাবলিক আটস নিউইয়র্ক, ইউএনডিপির প্রতিনিধি, নাইজেরিয়া, তিউনেসিয়া, সাঊথ আফ্রিকা  কনস্যুলেটসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Mukto 1
পুরো ফেব্রুয়ারী মাস জুড়ে জাতিসংঘের সামনে ভাস্কর্যটি প্রদর্শিত হবে। উদ্বোধন শেষে রাষ্ট্রদূত বলেন, এর মধ্য দিয়ে বাঙালীর জাতীয় জীবনে সংয়োজিত হলো এক নতুন অধ্যায়। আন্তর্জাতিক গৌরব ও সাফল্যের এক নতুন সূচক।মুক্তধারা ফাউন্ডেশন ও বাঙালীর চেতনা মঞ্চের উদ্যোগে স্থাপিত এ ভাস্কর্যটি দেখতে প্রবাসী বাংলাদেশীসহ বিভিন্ন দেশের মানুষ ম্যানহাটানের ১ম এভিনিউ ও ৪৭ স্ট্রীট এর কর্ণারে ভিড় জমান।উল্লেখ্য, ভাস্কর্যটির নকশা তৈরী করেছেন অলম্পিক গোল্ড মেডেল প্রাপ্ত শিল্পী খুরশীদ আলম সেলিম  এবংএটি নির্মাণ করেছেন আন্তর্জাতিক খ্যাতি সমপন্ন শিল্পী মৃণাল হক।

Mukto 4
এছাড়াও এই প্রথমবারের মত যুক্তরাষ্ট্রের ডাক বিভাগ একটি স্মারক সীলমোহর চালু করতে চলেছে। মুক্তধারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশ্বজিত সাহার উদ্যোগে ডাক বিভাগ এই সিদ্ধাšত গ্রহণ করেছে। একইভাবে বিশ্বজিত সাহার আবেদনের প্রেক্ষিতে নিউইয়র্কের গভর্ণর ২০১৫ এবং ২০১৬ সালে নিউইয়র্ক স্টেট কর্তৃক আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে।


যুক্তরাষ্ট্র মহিলা জেএসডি সভাপতি’র পিতা ও যুক্তরাষ্ট্র জেএসডি সভাপতির শশুর মজিবুর রহমানের স্মরনে মিলাদ ও দোয়া অনুষ্টিত

রবিবার, ০৭ ফেব্রুয়ারী ২০১৬

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ: জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি যুক্তরাষ্ট্র মহিলা শাখার সভাপতি তাসলিমা আক্তার শিলার পিতা এবং জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি যুক্তরাষ্ট্র জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন -এর শশুর অবসর প্রাপ্ত সরকারী কর্মকর্তা মজিবুর রহমান, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সাংগঠনিক সম্পাদক মীর তসলিম উদ্দিন খানের মাতা জহুরা খাতুন এবং :জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি কেন্দ্রীয় কার্যকরী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক, চট্টগ্রাম মহানগর জেএসডি’র সভাপতি, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারন সম্পাদক আললামা মো: ইকবাল স্মরনে এবং দেশ ও প্রবাসের জেএসডির নেতা কর্মীদের প্রয়াসে মিলাদ ও দোয়া অনুষ্টিত হয় ।

JSD-USA-Shela Father 1

জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন ও জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি যুক্তরাষ্ট্র মহিলা শাখার সভাপতি তাসলিমা আক্তার শিলা দম্পতির উদ্যোগে গত ৩১ জানুয়ারী রবিবার সন্ধ্যা সাড়ে ৭টায় ১০৬ এভিনিউ বি সুইট ২এ ম্যানহাটান নিউইয়র্কে এর মিলাদ দোয়া ও বিশেষ মোনাজাত -এর আয়োজন করা হয়।

JSD-USA-Shela Father 2
এতে অতিথিদের মাঝে আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, সাংবাদিক এমজেড ফয়সল, জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সাধারন সম্পাদক সামসুউদ্দিন আহমেদ শামীম,সাবেক সাধারন সম্পাদক এনামুল হায়দার, উপদেষ্ট্রা এডভোকেট জসিম উদ্দিন, বাংলাদেশ সোসাইটি নিউইয়র্কের সাবেক নজরুল ইসলাম,মিসেস নজরুল, বাংলাদেশ সোসাইটি নিউইয়র্কের আবুল কাশেম,তারেক মাহমুদ,ইকবাল হোসেন,আবুল খায়ের,আনেয়ারা বেগম,লাবলু সরকার,পাটোয়ারী, হুমায়ুন,আরাফ,জারিফ, এবং এটনী ফেড বাগ।

JSD-USA-Shela Father 3
মিলাদ ও দোয়া পরিচালনা এবং মোনাজাত শেষে নৈশভোজে সবাইকে আপ্যায়ন করা হয়।


আমেরিকার প্রখ্যাত সাংবাদিক চার্লস ওসগুড নিউইয়র্ক প্রেসক্লাবের মুক্ত আলোচনায়

রবিবার, ০৭ ফেব্রুয়ারী ২০১৬

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ:আমেরিকার জনপ্রিয় টিভি চ্যানেল সিবিএস -এর নিউজম্যান ও প্রখ্যাত সাংবাদিক চার্লস ওসগুড গত ২৫ জানুয়ারী, সোমবার সন্ধ্যা ৭টায় নিউইয়র্কের ম্যানহাটানের কিউনি র্জানালিজম স্কুল মিলনায়তনে (সিটি ইউনির্ভাসিটি অব নিউইয়র্কর) আলোচনায় প্রধান বক্তা হিসেবে অংশ নেন । মুলধারার নিউইয়র্ক প্রেসক্লাব আয়োজিত এক মুক্ত আলোচনা নিউইয়র্ক প্রেসক্লাবের প্রেসিডেন্ট ষ্টীভ স্কোট-এর সঞ্চালনায় অনুষ্টিত হয়।  মুক্ত আলোচনায় প্রখ্যাত সাংবাদিক, গ্রন্থ প্রনেতা চার্লস ওসগুড সাংবাদিকতায় তার কর্মময় জীবনের অভিজ্ঞার বর্ণনা দেন। উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নেরও জবাব দেন । উক্ত অনুষ্ঠানে ও মুলধারার প্রায় অর্ধ শতাদিক সাংবাদিকদের মাঝে বাংলাদেশ কমিউনিটির একমাত্র আমন্ত্রিত হিসেবে উপস্থিত ছিলেন আমরেকিান প্রসেক্লাব অব বাংলাদশে অরজিনি  সভাপত,িমরোপলাশ ডটকম উপদেষ্টা  সম্পাদক ও প্রবাস-মেলার   যুক্তরাষ্ট্রের বুরে‌্যা  প্রতিনিধি হাকিকুল ইসলাম খোকন।

alt

ছবিতে - মাঝে প্রখ্যাত সাংবাদিক, গ্রন্থ প্রনেতা চার্লস ওসগু, ডানে সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, বামে সাংবাদিক  ফিলিসা লীন এবং সাংবাদিক ভিকটরকে দেখা যাচ্ছে।

alt

২য় ছবিতে সাংবদিক হাকিকুল ইসলাম খোকন,সাংবাদিক রবাটো কাপোলিসিলি সাংবাদিক ও সাংবাদিশ ফিলিসা লীনকে দেখা যাচ্ছে । ছবি বাপসনিউজ।


আরএলবি গ্রুপের সিইও আকতার হোসেন বাদলের উদ্যোগে সম্পাদক ও সাংবাদিকদের নৈশভোজ

রবিবার, ০৭ ফেব্রুয়ারী ২০১৬

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ:আরএলবি গ্রুপের সিইও আকতার হোসেন বাদলের উদ্যোগে গত ২৫ জানুয়ারী, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় নিউইয়র্কের কুইন্সের ৫৮ ষ্ট্রীট এবং ৩১ এভিনিউর উপর নিতুনিতূ আলোর উডসাইডের ‘পাপারাজি ট্র্যাটোরিয়া’ রেস্টুরেন্ট মিলনায়তনে নৈশ ভোজে আপ্যায়ন করেন যুক্তরাষ্ট্রের বাংলা ভাষাভাষীর প্রিন্ট, ইলেক্ট্রনিক , নিউজ পোটাল ,নিউজ এজেন্সি সহ বিভিন্ন মিডিয়ার সম্পাদক,পরিচালক ও প্রতিনিধিদের সম্মানে নৈশ ভোজ অনুষ্টানে আকতার হোসেন বাদল সাংবাদিকদের অভ্যর্থনা জানান। নানান রকম সুস্বাদু খাবার দিয়ে শুরু  হয় আপ্যায়ন । এরপর জমজমাট আড্ডা। আকতার হোসেন বাদলের ডানে বামে সম্পাদক ও সাংবাদিকদের আসন গ্রহণ ছিল দৃষ্টি নন্দন।খবর বাপসনিঊজ ।
অতিথি সাংবাদিকদের মাঝে উপস্থিত ছিলেন সাপ্তাহিক ঠিকানার সম্পাদক লাভলু আনসার , সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ আলী খান, সাপ্তাহিক বাংলাপত্রিকা সম্পাদক আবু তাহের , সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, বাপসনিউজ এডিটর,মুলধারার নিউইয়র্ক সিটি কাউন্সিল ও হুজ হজ এবং বিবিসি -ইমপেক্ট পুরস্কার জয়ী সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, আই অন বাংলাদেশ টিভির পরিচালক রিমন ইসলাম , সময় টিভির যুক্তরাষ্ট্র ব্যুরো প্রধান শিহাব উদ্দিন কিসলু,মিলিনিয়াম টিভির  প্রতিনিধি মঞ্জুরুল হক, চ্যানেল আই প্রতিনিধি আবিদ রহমান, এনটিভি ইউএসএর প্রতিনিধি আবিদুর রহমান , সাপ্তাহিক আজকাল নির্বাহী সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, সাপ্তাহিক ঠিকানার প্রতিনিধি আবুল কাশেম, সাপ্তাহিক ২০০০ প্রতিনিধি আকবর হায়দার কিরন,খবর ডটকম সহযোগী  সম্পাদক মশিউর রহমান, ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী প্রমুখ।

alt
দীর্ঘদিন নিউইয়র্ক প্রবাসী আকতার হোসেন বাদল রাজনীতির মঞ্চে তিনি যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সাধারন সম্পাদক সম্পাদক, সারেক রহমান মুক্তি আন্তর্জাতিক কমিটির প্রতিষ্টাতা সভাপতি। এই পরিচয়েই প্রবাসে তিনি কমবেশী পরিচিত। কিšু‘ এর বাইরে আকতার হোসেন বাদল নিজেকে মিলিয়নায়ার ব্যবসায়ী পরিচয় দিতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন বেশী। সে কারনেই গত সোমবার বাদল এই ডিনার পার্টির আয়োজন করেছিলেন।  

যুক্তরাষ্ট্রে বাংলা ভাষায় প্রকাশিত সংবাদপত্রের সম্পাদক ও সাবাদিকগণের এক মিলনমেলায় তুষার বিধ্বস্ত জনপদে রোদেলা সকালের মতোই ঝলসে উঠলো কঠোর পরিশ্রমী এক প্রবাসীর স্বপ্ন পূরণে অদম্য বাসনার ধারা বিবরণী। সততা এবং আকতার পাশাপাশি দরদ দিয়ে মনোনিবেশ করলে কোন চাওয়াই অপূর্ণ থাকে না, কেউ পাশে না দাঁড়ালেও কোন কাজ ঠেকে থাকে না-এমন উদাহরণ সৃষ্টিকারি এই প্রবাসীর নাম আকতার হোসেন বাদল। কর্মরত সাংবাদিক এবং সম্পাদকগণের সম্মানে এ মিলনমেলার আয়োজনও করেছিলেন চাঁদপুরের সন্তান ও প্রবাসের বিশিষ্ট ব্যবসায়ী আকতার হোসেন বাদল।খবর বাপসনিঊজ।২৮ বছরেরও অধিক সময় যাবত নিউইয়র্কে বসবাসরত বাদল নিজের মেধা ও পরিশ্রমের সমন্বয় ঘটিয়ে কীভাবে মার্কিন ধারায় প্রতিষ্ঠিত হয়েছেন, কীভাবে নির্মাণ সেক্টরে ব্যবসায়িক আসন পোক্ত করেছেন ইত্যাদি অবলিলায় উপস্থাপন করেন। আর এভাবেই তার ব্যবসায়িক দিগন্ত বি¯তৃত হয়েছে যুক্তরাষ্ট্রের সীমানা পেড়িয়ে মেক্সিকো, ডোমিনিকান রিপাবলিক, চীন এবং পানামায়-সে কথাও প্রকাশ করেন মিডিয়ার কাছে। নির্মাণ ব্যবসার নানা সামগ্রি ক্রয়ের জন্যে এসব দেশে যাতায়াতের মধ্য দিয়ে এখন রিয়েল এস্টেট এবং রেস্টুরেন্ট ব্যবসাতেও পা বাড়িয়েছেন নিউইয়র্কস্থ এশিয়ান-আমেরিকান কাউন্সিলর এই ব্যবসায়ী বাদল। আরএলবি গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা বাদল নিজেই তার সাফল্যের কাহিনী উপস্থাপন করলেন নিউইয়র্কে সাংবাদিকদের এ মিলনমেলায়।
 ব্যতিক্রমী এ অনুষ্ঠানে ছিলেন না কোন বক্তা। উপস্থাপনার নামে চাটুকারিতার ঘটনাও ঘটেনি। একেবারেই সাদামাটা এ আয়োজনে কেবলই ছিল খাবারের মাধ্যমে আতিথেয়তা। রেস্টুরেন্টের স্প্যানিশ মালিক পেড্রো রীজ এ রাতকে উৎসর্গ করেছিলেন ‘বাংলাদেশ ডিনার’ হিসেবে। যদিও বাঙালি কোন খাবার পরিবেশিত হয়নি।

Picture


বাদল সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্যে তার এ এগিয়ে চলার ক্ষেত্রে নিউইয়র্কের মিডিয়ার নিরন্তর সমর্থনের কথা উল্লেখ করেন। গভীর কৃতজ্ঞতা জানান সাংবাদিকদের প্রতি। চলার পথে যদি কোন ত্রুটি হয়ে থাকে সেজন্যে ক্ষমা প্রার্থনাও করেন। বাদল অকৃপণচিত্তে উল্লেখ করেন, সামনের দিনে সকলের সাথে মিশে থাকতে চাই আরো এগিয়ে যেতে। চাই সকলের আন্তরিক সহায়তা। এ সময় নিজের মধ্যে চেপে রাখা একটি দু:খবোধের কথা বলতেও দ্বিধা করেননি। বললেন, শুরুতে অর্থাৎ ১৯৮৮ সালে একটি কাজের জন্যে রেফারেন্স প্রয়োজন হয়েছিল। অনেকের কাছে গিয়েছি। কিন্তু কেউ দেননি। বাদল বলেন, তাই বলে আমি থেমে থাকিনি। ব্রঙ্কসের তদানিন্তন মূলধারার এক নেতার শরনাপন্ন হই। তিনি বিনাবাক্য ব্যয়ে আমার জন্যে সুপারিশ করেছিলেন। সেই যে শুরু, আর থামতে হয়নি। এজন্যে আমি অবশ্য কম্যুনিটিকে দূরে ঠেলে দেইনি। কম্যুনিটির ঐসব কথিত নেতৃবৃন্দের অনেকেই এখন বেঁচে নেই। আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। বাদল বলেন, ভাগ্য গড়ার অফুরšত সুযোগ রয়েছে এ যুক্তরাষ্ট্রে। তাই এটি ভাবার অবকাশ নেই যে, আমি বাদল এগিয়ে গেলে আরেকজন তা পারবেন না। এক মিলিয়ন বাংলাদেশীর সকলেই এগিয়ে গেলেও সুযোগের ঘাটতি পড়বে না এই আমেরিকায়। বাদল বলেন, মিডিয়ার ভূমিকা অপরিসীম এবং তা দিনদিনই বাড়ছে। বাংলা ভাষায় প্রকাশিত মিডিয়াগুলোও মূলধারায় মেসেজ দিচ্ছে। প্রায় সকল অফিসেই বাংলা অনুবাদক রয়েছেন। তাদের মাধ্যমে সবকিছু তারাও জানতে পারেন। তাই, মিডিয়াকেও সেভাবেই সবকিছু পরিবেশন করা দরকার। কারণ, কম্যুনিটিকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দিতে বাংলা ভাষার মিডিয়ার গুরুত্ব অপরিসীম। বাদল উল্লেখ করেন, বহির্বিশ্বে অর্জিত অর্থে আমি চাঁদপুরে কিছু করতে চাই। তবে এ জন্যে আরো কিছুদিন সময় নিচ্ছি। চাঁদপুরের ইতিহাস-ঐতিহ্যকে সমুন্নত রেখে এমন একটি কিছু করবো-যা প্রক্কান্তরে গোটা বাংলাদেশকেই আলোকিত করতে পারবে।
আর এভাবেই স্থানীয় মিডিয়ার সকলে পরস্পরের সহযোগী হয়ে কম্যুনিটির কল্যাণে ব্রত হওয়ার সংকল্পে বর্ণাঢ্য ডিনারে মনোনিবেশ করেন। এ সময় সকলে নানা ইস্যুতে মেতে উঠেন। মিডিয়া ব্যক্তিত্বগণের মধ্যেকার সম্প্রীতির বন্ধন মধুর করার ক্ষেত্রেও বাদলের এ অনুষ্ঠান প্রভাব ফেলবে বলে অনেকের ধারণা।


যুক্তরাষ্ট্র জেএসডি’র সাংগঠনিক সম্পাদকের মাতৃবিয়োগে শোক প্রকাশ

বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০১৬

যুক্তরাষ্ট্র জেএসডি’র সাংগঠনিক সম্পাদকের মাতৃবিয়োগে শোক প্রকাশ

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ: জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সাংগঠনিক সম্পাদক মীর তসলিম উদ্দিন খানের মাতা জহুরা খাতুন (৭৭) গত শনিবার, ২৩ জানুয়ারী অপরাহ্ন ১২টায় লক্ষীপুর জেলার ১২নং সরাইল ইউনিয়নের নূরুল্লাহপুর এর মীরবাড়ীতে বাধক্যজনিত কারনে মৃত্যুবরণ করেছেন।(ইন্না ...রাজেউন) খবর বাপসনিউজ। মৃত্যুকালে মরহুমা জহুরা খাতুন স্বামী, ২ পুত্র ও ৪ কন্যা সহ অসংখ্যক নাতী-নাতনী, বন্ধু-বান্ধব গুনগ্রাহী রেখে গেছেন।
মরহুমা জহুরা খাতুনের মৃত্যুতে শোক প্রকাশ ও শোক সমতপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি আ স ম আবদুর রব ও  সাধারন সম্পাদক আবদুল মালেক এবং বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক সংসদ সদস্য ও মুক্তিযোদ্বা আনিসুজ্জামান খোকন, এডভোকেট মুজিবুর রহমান ,সমাজতান্ত্রিক দল -জেএসডি কেন্দ্রিয় কমিটির প্রবাস বিষয়ক সম্পাদক ও মুলধারার রাজনৈতিক এডভোকেট মুজিবুর রহমান, আমেরিকা-বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্টাতা সাধারন সম্পাদক এমএ সালাম , যুক্তরাষ্ট্রস্থ সোহরাওয়ার্দী স্মৃতি পরিষদের সভাপতি প্রবীণ শিশু সাহিত্যিক হাসানুর রহমান,জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন ও সাধারন সম্পাদক শামসুউদ্দিন আহমেদ শামীম, এমজেড ফয়সল, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি ও বার্তা সংস্থা বাপসনিউজ এডিটর হাকিকুল ইসলাম খোকন ও সাধারন সম্পাদক হেলাল মাহমুদ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি আব্দুল মোসাব্বির ও সাধারণ সম্পাদক নূরে আলম জিকু,হারুন অর রশীদ বাবুল, এডভোকেট জসিম ঊদিদন,অধাপক সামসুল ইসলাম,তসলিমা আকতার শিলা,রফিকুললা,রফিক আহমেদ,ইকবাল হোসেনসহ আরো অনেকে।


সিলেট বিভাগবাসীর উদ্যোগে প্রধানমন্ত্রীর সিলেটের জনসভাকে সাফল্য মন্ডিত করার জন্য সভা অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০১৬

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:গত মঙ্গলবার ১৯শে জানুয়ারী জ্যাকসন হাইটসের ইত্যাদি রেষ্টুরেন্টে প্রবাসী সিলেট বিভাগবাসীর উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেটের ঐতিহাসিক আলিয়া মাদ্রাসার সভাকে সার্থক ও সাফল্যমন্ডিত করার জন্য এক গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। কন কনে শতের মধ্যে বিপুল সংখ্যক সিলেটবাসীর উপস্থিতিতে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন জালালাবাদ এসোসিয়েশন এবং বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি কামাল আহমেদ।নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরীর পরিচালনায় ও যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ সভাপতি দুরুদ মিয়া রণেলের উপস্থাপনায় অনুষ্ঠিত এই সভায় সিলেট বিভাগের উন্নয়নে বেশ কিছু দাবী দাওয়া প্রধানমন্ত্রীর বিবেচনার জন্য উপস্থাপন করে বক্তরা তাদের বক্তব্য উপস্থাপন করেন। সভায় প্রধানমন্ত্রীর সভাটিকে সার্থক এবং সাফল্যমন্ডীত করার জন্য দল মত নির্বিশেষ সিলেটবাসীকে দলে দলে সভায় যোগদানের জন্য উদ্বাত্ত আহ্বান জানানো হয়।

SYLHET MEETING HASINA 1

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওযামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এমএ সালাম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন, প্রচার সম্পাদক হাজী এনাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের আহ্বায়ক ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা আনোয়র হোসেইনর, আওয়ামী লীগ নেতা রুহেল চৌধুরী, মুক্তিযোদ্ধা আবদুল মুকিত চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা ফখর উদ্দিন, নিউজার্সী আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালিক চুন্নু, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ তুলন, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শিমুল হাসান নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শাহিন ইবনে দিলওয়ার, সাংবাদিক ইলিয়াস খসরু, আওয়ামী লীগ নেতা মিসবাহ আহমদ, ছাত্র লীগ নেতা সাদিক আহমদ, মহানগর আওযামী লীগ নেতা মোঃ রিয়াদ, ইয়াকুত রহমান প্রমূখ। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিউইয়র্ক মহানগর আওামী লীগের দপ্তর সম্পাদক সাইকুল ইসলাম, আবু তাহের আসাদ।
SYLHET MEETING HASINA 2
সভায় বক্তরা সিলেটকে আইটি সিটি এবং পর্যটন নগরী হিসাবে গড়ে তুলার জন্য প্রয়োজনীয় অবকাঠামো নির্মানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট জোর দাবী জানানো হয়।


স্বরাষ্ট্রমন্ত্রীকে আসাদুজ্জামান খান কামাল,এমপিকে জেএফকেতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিদায় জ্ঞাপন

মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০১৬

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল,এমপি ও ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাসুদ রেজওয়ান,পিএসসি,কে গত ১৬ জানুয়ারী শনিবার, সকাল সাড়ে ১০টচায় নিউইয়র্কের জেএফকে আন্তর্জাতিক বিমান বন্দরে ঢাকার উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগকালে বিদায় জ্ঞাপন করেছেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনসুলেটের কনসাল জেনারেল শামীম আহসান ,প্রটোকল আসিব আহমেদ,যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ ,উপদেষ্ঠা ডাঃ মাসুদুল হাসান ও উপদেষ্টা সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী,নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, প্রবাসী কল্যান বিষয়ক সম্পাদক সালাউদ্দিন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক সিটি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদুর রহমান চৌধুরী ,ব্রুকলীন বুরে‌্যা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম নজরুল, জাতীয় শ্রমিক লীগ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি কাজী আজিজুল হক খোকন প্রমুখসহ যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠন সমূহের নেতৃবৃন্দ।

Asaduzzaman Khan kamal MP 1
 উল্লেখ তিনি:জাতিসংঘের মহাসচিব বান কি মুনর্ গত ১৫ জানুয়ারি,সকালে জাতিসংঘে উগ্রবাদ মোকাবেলার জন্য একটি রূপরেখা চষধহ ড়ভ অপঃরড়হ উপস্থাপন করেন। এই অতি গুরুত্বপূর্ণ সেশনে ১৯৩টি সদস্য দেশের উপস্থিতিতে জাতিসংঘের  Trusteeship council কানায় কানায় পূর্ণ ছিল। বাংলাদেশের পক্ষে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। স্বরাষ্ট্রমন্ত্রী উগ্রবাদ এর বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের  "Zero tolerance" নীতি তুলে ধরেন। উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭০তম জাতিসংঘের সাধারণ অধিবেশনে যুক্তরাষ্ট্র কর্তৃক আয়োজিত Countering Violent Extremism (CVE) এর অধিবেশনে যোগ দেন।খবর বাপসনিঊজ ।
Asaduzzaman Khan kamal MP 3
মহিলা সম্প্রদায়, সুশীল সমাজ, ধর্মীয় নের্তৃবৃন্দ, স্থানীয় নের্তৃবৃন্দ, তৃণমূল সদস্য এবং মিডিয়ার সামগ্রীক সহযোগীতা ও অংশগ্রহণের মাধ্যমে সহিংসতা রোধে বাংলাদেশ কর্তৃক গৃহীত পদক্ষেপসমূহ তুলে ধরেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে Extremism এবং Terrorism মোকাবেলায় বাংলাদেশের সর্বাতœক সহযোগিতার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। উল্লেখ্য মেক্সিকোতে এবং নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে মেশিন রিডেবল পাসপোর্ট (MRP) ও মেশিন রিডেবল ভিসা (MRV) কার্যক্রম উদ্বোধন শেষে বাংলাদেশে ফেরার পথে তিনি উক্ত অনুষ্ঠানে যোগদান করেছেন।