Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

নিউয়র্কের খবর

নরসিংদী জেলা সমিতি ইউএসএ’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্টিত

বুধবার, ১৪ জুন ২০১৭

Picture

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ : ধর্মীয় উৎসব আমেজে অনুষ্ঠিত হয়েছে যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের ঢাকা বিভাগের অন্যতম আঞ্চলিক সংগঠন নরসিংদী জেলা সমিতি ইউএসএ’র ইফতার ও দোয়া মাহফিল। খবর বাপসনিউজ। গত ১২ জুন, সোমবার। ঐতিহ্যবাহী লাহোর কাবাব হাউজ ( ৭৩-১০, নর্দান ব্লোবার্ড, এনওয়াই ১১৩৭২) এ।

alt

সভাপতি জাহিদুল হক অরুনের সভাপতিত্ত্বে অনুষ্ঠিত আলোচনায় সম্মানীত অতিথি ছিলেন সংগঠনের ষ্ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান,বাংলাদশে সোসাইটরি সাবকে সাধারণ সম্পাদক এবং ঢাকা বশ্বিবদ্যিালয় এলামনাই এসোসযি়শেনরে সাবকে সভাপতি মোহাম্মদ হোসেন খান,প্রতিষ্ঠাতা সভাপতি ও ষ্ট্রাষ্টি বোর্ডের সদস্য কুতুব উদ্দিন, সদস্য আবুল কালাম আজাদ, সদস্য নাজমুল হোসেন খান, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন , বাংলাদেশ সোসাইটি কোষাধক্ষ্য  মোহাম্মদ আলী, নরসিংদী জেলা সমিতির সাবেক ট্রাস্টি বোর্ডের সদস্য ডাক্তার নাজমুল হোসেন খান ও মোঃ  শামসুল হক ,নরসিংদী জেলা সমিতির সাবেক সভাপতি ও ইফতার মাহফিলের আহবায়ক আজহারুল ইসহাক খোকা ও সাবেক সাধারণ সম্পাদক ও ইফতার  মাহফিলের সদস্য সচিব  জসিম উদ্দিন খোন্দকার,ইফতার মাহফিলের সমন্বয়কারী মোঃ  শহিদুল ইসলাম ভূঁইয়া,

alt

বলাকা ওয়েলফেয়ার এসোসিয়েটস এর সভাপতি মোঃ  মাহবুবুর রহমান,আমেরিকান এসোসিয়েশন অফ বাংলাদেশী ইঞ্জিনিয়ার্স এন্ড আর্কিটেক্টস এর সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার শামীম আহসান জুয়েল , ইঞ্জিনিয়ার রশিদ , ইয়েলো সোসাইটির সাধারণ সম্পাদক মাহবুব হোসেন ,প্রবাসী নরসিংদী জেলা সোসাইটির সহ সভাপতি শামীম গফুর ,ইয়েলো সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক মোর্শেদ খান শিবলী, ঢাকা বিশ্ব বিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের কোষাধক্ষ সাইফুল ইসলাম ভূঁইয়া, ডিজিটাল গ্রাফিক্সের প্রেসিডেন্ট মনিরুল ইসলাম ,বহ্নি শিখা সাংস্কৃতিক সংঘঠনের সভানেত্রী ও বিশিষ্ট নারী নেত্রী সবিতা দাস, সন্ধান পত্রিকার নির্বাহী সম্পাদক মুস্তাফা কামাল মামুন ,

alt

বিশিষ্ট নারী নেত্রী নিলুফার ইয়াসমিন ও কানিজ আয়েশা,ব্রুকলিন ফ্রেন্ডস এন্ড ফ্যামিলির আব্দুর রাশিদ বাবু,মোমিনুল হক মিঠু ,মোঃ সুলতান তুশান,বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব মোঃ ফারুকী ও তারেক মারুফ, বিশিষ্ট শিল্পী নাবিলা হোসেন বিভা ও আসিফউজ্জামান  প্রমুখ।

alt

আমন্ত্রিত অথিতীদেরকে স্বাগত জানান এবং আপ্যায়ণ করেন নরসিংদী  জেলা সমিতির সিনিয়র সহ সভাপতি মোঃ  জে  মোল্লা  সানী ,সহ  সভাপতি ও বাংলাদেশ সোসাইটির স্কুল ও শিক্ষা সম্পাদক আহসান হাবিব ,সহ  সভাপতি মোঃ হারুন ওর রশিদ ,কোষাদক্ষ মোঃ  তারিকুল ইসলাম তুহিন ,

alt

সাংগঠনিক সম্পাদক এহ্সানুল হক বাবুল ,প্রচার সম্পাদক  হাসিবুর রহমান দপ্তর সম্পাদক কামরুজ্জামান ভূঁইয়া ,সমাজ কল্যাণ সম্পাদক ইকবাল ভূঁইয়া,কার্যকরী কমিটির সদস্য আনোয়ার হোসেন,   বেলাল হোসেন ,ইকবাল কবিরপ্রমুখ সহ নরংিদী জেলার বিপুল সংখ্যক নারী পুরুষ,শিশু,কিশোরসহ প্রবাসের বিশিষ্ট ব্যাক্তিবর্গের উপস্থিতিতে এই ইফতার আয়োজন নরসিংদী জেলাবাসীর মিলন মেলায় পরিণত হয়।

alt

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা ও দোয়া মাহফিল এবং মোনাজাত পরিচালনা করেন ইস্ট এলমর্হাস্ট জামে মসজদিরে সম্মানতি ইমাম মাওলানা আব্দুল কাইয়ুম।

alt

ইফতার মাহফিলে উপস্থিত সকলেই সফল ও সুন্দর ইফতার পরিবেশনার প্রসংশা করেছেন।

alt

ইফাতার আয়োজনে ছিল সুস্বাদু ও রকমারী পরিবেশনা, নানা ধরনের ফলমুল, নৈশভোজ ছিল রকমারী আয়োজনের যা সচরাচর বাংলাদেশী রেষ্টুরেন্ট গুলিতে পরিবেশন করা হয় না বলে এ প্রতিনিধিকে জানান অতিথিগণ। কারন বাংলাদেশী রেষ্টুরেন্টের ইফতার গুলি বেশীর ভাগই ঠান্ডা থাকে বলে জানান এ প্রতিনিধিকে।

alt

উক্ত ইফতার মাহফিলে শুভেচ্ছা বক্তব্য রাখেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ  হোসেন খান ,সভাপতি মোঃ জাহিদুল হক  খান অরুন ,সাধারণ সম্পাদক  মাহবুবুর রহমান।অনুষ্ঠানে সঞ্চালনে সহোযোগিতায় ছিলেন  হারুনুর রশিদ হারুন।

alt

ইফতার ও দুআ মাহফিলে সভা শেষে আমন্ত্রিত অথিতিদের জন্য ইফতার  ও রাতের খাবার পরিবেশনা করা হয়  এবং সবাইকে আগামী ৩০শে  জুলাই নরসিংদী জেলা সমিতির উদ্যোগে  বার্ষিক বনভোজন ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো হয়।


কায়েন খান-এর জন্মদিন পালন

রবিবার, ১১ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন , আয়েশ আক্তার রুবি,বাপসনিউজ ঃ  ডা.ওবায়দুর রহমান খান ও সালমা খানের তনয় কায়েন খানের শুভ জন্মদিন উপলক্ষে কায়েন-এর বড় খালা ডা. শাহনাজ লিপি ও ডা. জাহাঙ্গীর আলম তাদের নিউইয়র্কের লং আইল্যান্ডের বাসায় ৮ এপ্রিল শনিবার সন্ধ্যায় জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করেন। খবর বাপসনিউজ।


এতে কায়েনের নানা  আমেরিকা-বাংলাদেশ ফ্রন্ডেস ফোরাম সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক ডা. শামসুল আলম সহ প্রবাসের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, চিকিৎসক, সাংবাদিক , লেখক, কবি, সাহিত্যিক, শিল্পী কলা কুশলী ও কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রবাসের বিশিষ্ট ব্যক্তিবর্গদের মাঝে উপস্থিত ছিলেন প্রবীন প্রবাসী ও এক্টিভিষ্ট নাসির আলী খান পল, সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন,

নর্থ বেঙ্গল ফাউন্ডেশন নর্থ আমেরিকার সাবেক সভাপতি হাসানুজ্জামান হাসান, মুক্তিযোদ্ধা ও লেখক সাঈদুর রহমান সাইদ, মুক্তিযোদ্ধা ফরহাদ খন্দকার , কটিয়াদিনিউজ ডটকম সম্পাদক আয়েশা আক্তার রুবি, মাবুবুর রহমান,কবির, জিল্লুর রহমান,

তারার আলোর সভাপতি মিনা ইসলাম, সঙ্গীত শিল্পী বাবলী হক, উপস্থাপক পিংকি, রাশেদা আকন্দ, নারী নেত্রী রোকেয়া আক্তার, হাসান জিলানী, দিপু, ফজলু, প্রবির, তামান্না হাসিনা, মোহাম্মদ খালেক,  মাহবুর রহমান, স্বপ্না খান,

কায়েনের জন্মদিনের কেক কাটার পর গল্প আড্ডার মাঝে জন্মদিনের অনুষ্ঠানটি মিলন মেলায় পরিণত হয়।

রকমারী ও মজাদার আয়োজনে নৈশভোজের পর ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

পিংকির উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বিনা মজুমদার, রাশেদা আকন্দ, ডা. শাহনাজ লিপি, বাবলী হক, ও ফজলু প্রমুখ।


কটিয়াদিনিউজ ডটকম সম্পাদকের ফুফু রাবেয়ার প্রয়ানে প্রবাসীদের শোক

রবিবার, ১১ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ : কটিয়াদিনিউজ ডটকম সম্পাদক আয়েশা আক্তার রুবি’র ফুফু নন্দিত সাহিত্যিক ও শিল্পতরু প্রকাশনা সংস্থার প্রতিষ্ঠাতা প্রয়াত আবিদ আজাদ-এর মাতা বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষাবিদ রাবেয়া বেগম (৮৩) গত ৮জুন শুক্রবার ভোর তিন (৩) টায় বার্ধক্য জনিত কারনে ঢাকায়  নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহীৃৃ......রাজেউন)। মৃত্যুকালে তিনি ৩ পুত্র,৬ কন্যা,একমাত্র ভাই শিক্ষাবিদ  মোস্তফা আলম ও নাতী-নাতনীসহ অসংখ্যাক গুনগ্রাহী রেখে গেছেন।খবর বাপসনিঊজ।

ছবি: বাথেকে কটিয়াদিনিউজ ডটকম সম্পাদক আয়েশা আক্তার রুবি,মাঝে ফুফ প্রয়াত বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষাবিদ রাবেয়া বেগম এবং ডানে আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন  সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকনক দেখায়াচেছ।ছবি:বাপসনিঊজ।
প্রয়াত রাবেয়া বেগমের এর প্রয়াণে যুক্তরাষ্ট্র প্রবাসী বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাং¯কৃতিক সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন আমেরিকা- বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম, যুক্তরাষ্ট্র সোহরাওয়ার্দী স¥ৃতি পরিষদের সভাপতি শিশু সাহিত্যিক হাসানুর রহমান ও সাধারণ সম্পাদক সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া, সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহামন মিলন ও সাধারণ সম্পাদক আলো আহমেদ,

ছবি:: বাথেকে আমেনা আক্তার নিপা, কটিয়াদিনিউজ ডটকম সম্পাদক আয়েশা আক্তার রুবি, ফুফ প্রয়াত বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষাবিদ রাবেয়া বেগম এবং পুএ বধু নাজমাকে দেখায়াচেছ।ছবি:বাপসনিঊজ।

আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন  সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও সাধারণ সম্পাদক হেলাল মাহমুদ, বোস্টনবাংলানিউজ ডটকম সহযোগী সম্পাদক বিশ্বজিৎ সাহা ও নাসিম পারভীন, ইউএসএ বাংলানিউজ এর সম্পাদক আবু সাঈদ রতন, কবি ও সঙ্গীত শিল্পী শামীমআরা আফিয়া, কবি আব্দুল আজিজ, ফিরোজ মাহমুদ ও জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন ও সাধারণ সম্পাদক শামসুউদ্দিন আহমেদ শামীম এবং জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ যক্তরাষ্ট্র শাখা সিনিয়র সহ সভাপতি দেওয়ান শাহেদ চেীধুরী ও সাধারান সম্পাদক নূরে আলম জিকু  প্রমুখ।উল্লেখ্য, প্রয়াত রাবেয়া বেগমকে একইদিন ঢাকা থেকে কিশোরগঞ্জের চিকনিরচরে নামাজের জানাজা শেষে স্বামীর সমাধীর পাশে সমাহিত করা হয়।


প্রস্তাবিত বাজেট জনস্বার্থ বিরোধী : যুক্তরাষ্ট্র শাখা জেএসডি

রবিবার, ১১ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ :জাতীয় সংসদে উত্থাপিত ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেট কর্মসংস্থানমুখী নয়, এ বাজেট লুটপাটের বলে মনে করে জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি।বৃহস্পতিবার দলটির যুক্তরাষ্ট্র শাখার সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির প্রবাস বিষয়ক সম্পাদক হাজি আনোয়ার হোসেন লিটন ও সাধারণ সম্পাদক সামসুদ্দিন আহমেদ শামীম এক বিবৃতিতে এ কথা বলেন।
বিবৃতিতে বলা হয়েছে - ২০১৭-১৮ অর্থ বছরের জন্য চার লাখ দুই শত ছেষট্টি কোটি টাকার প্রস্তাবিত বাজেট ব্যাংক ঋণ ও বিদেশি সাহায্য নির্ভর ঘাটতি বাজেট। প্রস্তাবিত বাজেটে ব্যবসায়ী, শিল্পপতি, কৃষক-শ্রমিক, সরকারি ও বেসরকারি চাকরিজীবী এবং সাধারণ মানুষের মতামত উপেক্ষা করে একগুঁয়েমির আশ্রয় নিয়ে শতকরা ১৫ ভাগ ভ্যাট আরোপ করা হয়েছে। প্রস্তাবিত বাজেটে ১৫% ভ্যাট আরোপ করে কার্যত: দেশের শতকরা আশি ভাগ লোকের স্বার্থে আঘাত করা হয়েছে। কৃষক-শ্রমিকসহ দরিদ্র জনগোষ্ঠীর পেটে লাথি মারা হয়েছে।শিল্পখাত, কৃষিখাত, উৎপাদন খরচ যেন না বাড়িয়ে দেয় যদি কমাতে না পারে। দুটোর একটিও এ বাজেটে রক্ষিত হয়নি। একটি সম্পূর্ণ অধ্যায় দেয়া হয়েছে সুশাসন ও সংস্কারের ব্যাপারে কিন্তু গতানুগতিক একটি কথাও সুনির্দিষ্টভাবে নেই।‘

alt

বৃহস্পতিবার দলটির যুক্তরাষ্ট্র শাখার সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির প্রবাস বিষয়ক সম্পাদক হাজি আনোয়ার হোসেন লিটন ও সাধারণ সম্পাদক সামসুদ্দিন আহমেদ শামীম এক বিবৃতিতে আরো বলেন - এ বাজেট লুটপাটের বাজেট। এটা একটা প্রকল্প, যে প্রকল্পে এখন আছে অন্তত ১০ হাজার কি ২০ হাজার কোটি টাকা। সেটা দেখবেন ৩০ হাজার কোটি টাকা করেছে। আবার বাড়াবে, ৪০ হাজার কোটি টাকা হবে। এভাবে বাড়তে থাকে।”

ব্যাংক ঋণ ও বিদেশি সাহায্য নির্ভর বাজেট উল্লেখ করে বিবৃতিতে বলা হয়েছে - ৪ লক্ষ ২৬৬ কোটি টাকার প্রস্তাবিত এ বাজেটে ১ লাখ ৬ হাজার ৭৭২ কোটি টাকার বিশাল অংকের ঘাটতি রয়েছে। এ ঘাটতি মেটাতে দেশ-বিদেশ থেকে চড়া সূদে ঋণ নিতে হবে সরকারকে।। শুধু সুদ প্রদানে বাজেটের ১০.৪% ব্যয় হবে। বিশেষ করে, দেশীয় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ৬০ হাজার ৩৫২ কোটি টাকা সরকার ঋণ হিসেবে নিয়ে নিলে বেসরকারি ও ব্যক্তিগত খাতে ব্যাংকের বিনিয়োগ বাধাগ্রস্থ হবে। অন্যদিকে জনগণের উপর জাতীয় ঋণের বোঝা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। নতুন বাজেটে বিনিয়োগ ও কর্ম সংস্থান বৃদ্ধি পাবে না। বেকারত্ব বৃদ্ধি পাবে। সরকারি বেসরকারি ব্যাংক লুটপাটের সাথে সাথে জনগণের রক্ত চুষে শেষ করে দিচ্ছে অনির্বাচিত সরকার। বাজেটের প্রচুর অর্থ লুটপাট হবে। আজকে আওয়ামী লীগ যে মিথ্যাবাদী, দুর্নীতিবাজ, অত্যাচারী, খুনী, গুম সরকার- এটা পরিষ্কার। তাদের হাতে দেশের মানুষের জীবন-সম্পদ এবং দেশ কোনটাই নিরাপদ নয়।”


কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ এর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মঙ্গলবার, ০৬ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিঊজ: নিউইযর্ক: গত ৩ জুন  শনিবার নিউইয়র্কের জাকসন হাইটস্ এ হাট বাজার পার্টি হলে কুষ্টিয়া জেলা সমিতি উদ্যোগে পবিত্র রমজান মাসে ৮ রোজায় যথাযথ মর্যাদায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

Picture

 

উক্ত ইফতার ও মাহফিলে ইফতারের পূর্বে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন কুষ্টিয়া জেলা সমিতির সভাপতি  হাজী  সুজাউদ্দিন সেলিম । সভা পরিচালনা করেন কুষ্টিয়া জেলা সমিতির সাধারন সম্পাদক  আনিসুজ্জামান সবুজ । 

alt

উক্ত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সিনিয়র সহ সভাপতি মহিউদ্দিন দেওয়ান , সাধারন সম্পাদক  রুহুল আমিন সিদ্দীকী , সাপ্তাহিক বর্নমালার সম্পাদক মাহফুজুর রহমান , সাংবাদিক  হাকিকুল ইসলাম খোকন কুষ্টিয়া জেলা সমিতির উপদেষ্টা ইমদাদুর হক ,বাংলাদেশ সোসাইটির সমাজ কল্যান সম্পাদক  তোফায়েল আহমেদ , বাংলাদেশ 

alt

সোসাইটির সাবেক প্রচার সম্পাদক মফিদুল ইসলাম রুমি ,সাপ্তাহিক ঠিকানার র সাংবাদিক  মিজানুর রহমান ,  কুষ্টিয়া জেলা সমিতির সাবেক সভাপতি  আব্দুল হামিদ , কুষ্টিয়া জেলা সমিতির সহ সভাপতি  আব্দুল জব্বার , সহ সভাপতি মো: সাজিজুল ইসলাম সুজন , আনোয়ার হোসেন,উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য  জাহাঙ্গীর আলম , মো: মাসুদ আহমেদ ,এম এ রহমান , খান

alt

 এম সাঈদ , কুষ্টিয়া জেলা সমিতির সহ সভাপতি  রবিউল ইসলাম , সহ সভাপতি  আমিনুল ইসলাম,  আনোয়ার হোসেন , কামরুজ্জামান গুলু ,  রেজাউল হক সমেজ , ফরিদপুর জেলা সমিতির সাবেক সভাপতি  সাখাওয়াত বিশ্বাস , নিউইযর্কের জনপ্রিয় শিল্পী তুহিন আজাদ . হুমাযন কবির ,মানিকগঞ্জ জেলা সমিতির সাবেক সভাপতি রবিউল আওয়াল রুবেল , ঝিনাইদহ 

alt

জেলা সমিতির সভাপতি  মহিউদ্দিন হোসেন , সাধারন সম্পাদক  আলাউদ্দিন আহম্মেদ ,সহ সভাপতি  আনিছুর রহমান ,  আব্দুল মালেক ,টাঙ্গাইল জেলা সমিতির অন্যতম নেতা  জাহিদ হোসেন ,চট্টগ্রাম জেলা সমিতি: কামরুল ইসলাম জসিম , মানিকগঞ্জ জেলা সমিতির অন্যতম নেতা অতুল প্রসাদ রায় , মাইরুল ইসলাম , পাবনা জেলা সমিতির অন্যতম নেতা জাহাঙ্গীর এইচ 

alt

মিয়া , কমিউনিটি নেতা হেলাল উদ্দিন , মেহেরপুর জেলা সমিতির  জামাল উদ্দিন , কুষ্টিয়া জেলা সমিতির যুগ্ম সম্পাদক রুহুল আমিন রিপন ,যুগ্ম সাধারণ সম্পাদক  বিদ্যুৎ হোসেন , যুগ্ম সম্পাদক  আহসান হাবীব লিটন ,  সাংগঠনিক সম্পাদক  বশির আহমেদ , দপ্তর সম্পাদক  মমতাজ উদ্দিন ,অর্থ সম্পাদক আশরাফুল ইসলাম , প্রচার সম্পাদক  রন্জু আহমেদ , তথ্য ও 

alt

গবেষনা সম্পাদক  জাহিদুজ্জামান জুয়েল , সহ অর্থ সম্পাদক আব্দুল ওয়াদুদ ,সহ সম্পাদক : কামরুজ্জামান জামান , সহ সাংগঠনিক সম্পাদক  মামুনুর রশিদ সরাজ , মো: খোকন , রতন আলী , মিঠু , আরিঁফুল ইসলাম শিমুল , আলাউল হক ,  শহীদুল ইসলাম সুমন ,  শরিয়ত উল্লাহ , শাহিন আলম , হামিদুল , জালাল উদ্দিন , বাপ্পি , আইরিন আক্তার , মাহাবুবা 

alt

সুলতানা রিম্পা , জেসমিন বেগম , সহ অন্যান্য নেতৃবৃন্দ । ইফতার ও দোয়া মাহফিলে সভা শেষে ফরিদপুর জেলা সমিতি সাবেক সাধারন সম্পাদক  আমির পারভেজের পরিচালনায় দোয়া শেষে আমন্ত্রিত অতিথিদের জন্য ইফতার পরিবেশন করা হয় ও ইফতার শেষে রাতের খাবার পরিবেশন করা হয় এবং সবাইকে আগামী ১৬ জুলাই কুষ্টিয়া জেলা সমিতির উদ্যোগে বার্ষিক বনভোজন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত থাকার আহবান জানানো হয় ।


প্রকৃতির পরিবেশনায় রবীন্দ্র জন্মজয়ন্তী

সোমবার, ০৫ জুন ২০১৭

Picture

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ: মুগ্ধতা ছড়ানো এক পরিশীলিত পরিবেশনায় রবীন্দ্রনাথকে তার ১৫৬তম জন্মজয়ন্তীতে স্মরণ করলো নিউইয়র্কের সাংস্কৃতিক সংগঠন ‘প্রকৃতি’।

alt

গত ১৪ মে  রোববার জ্যাকসন হাইটসের পিএস ৬৯ মিলনায়তনে আয়োজিত কবিগুরুর প্রতি এই শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানের নামকরণ করা হয়েছিল ‘উদয় দিগন্তে শঙ্খ বাজে’।

alt

রবীন্দ্রনাথের গান দিয়ে সাজানো এই অনুষ্ঠানে সঙ্গীতাংশে অংশ নেন জলি কর, অমিত দে , সুব্রত দত্ত, রেজা রহমান, জয়ন্তী ভট্রাচার্য রায়, মৌগন্ধা আচার্য, মিনি কাদির, দিঠি হাসনাত, টিটো দত্ত, রুপালী ঘোষ, নন্দিনী পোদ্দার, দেলোয়ার হোসেন, সেঁজুতি দে ও প্রসূন ঘোষ।

alt

নৃত্যাংশে ছিলেন নন্দিতা দাশ, ময়ূরী ভট্রাচার্য, মহিমা আলী খান ও শাম্মী আখতার হ্যাপি। নৃত্য পরিচালনায় ছিলেন নন্দিতা দাশ।

alt

ধারা বিবরণী পাঠ ও আবৃত্তিতে ছিলেন অসীম সাহা ও নাজনীন সীমন।

alt

পুরো অনুষ্ঠানে তবলা সঙ্গত করেন পিনাকপাণি গোস্বামী ও মন্দিরায় ছিলেন শহীদউদ্দিন।

alt

মিলনায়তন পূর্ণ দর্শক-শ্রোতারা মুগ্ধতার সাথে অনুষ্ঠানটি উপভোগ করেন।

alt

alt

 

জ্যাকসন হাইটসে সিটি কাউন্সিলওম্যান পদপ্রার্থী এটর্নী মেরি সিলভারের সমর্থনে প্রবাসীদের ফান্ড রেইজিং অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ০১ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ : এই আমেরিকায় শিক্ষাই সকল সাফল্যেও চাবিকাঠি। আমি মনে করি নিউইয়র্কেও বাঙ্গালি কম্যুনিটি প্রতিটি মা-বাবাই তাদের সন্তানদের লেখাপড়ার ব্যাপারে অতীব মনোযোগী।

Picture

আমি নিজেকে এই সিটির বাংলাদেশী ভাইবোনদের অনেক কাছের মানুষ মনে করি এবং নির্বাচিত হলে তাদের মঙ্গলের চেষ্ঠায় সর্বদা নিয়োজিত রাখবো। তিনি আরো বলেন বাংলাদেশী কম্যুনিটি হচ্ছে আমার কম্যুনিটিতে আমি যদি নির্বাচিত হই তাহলে সিটি কাউন্সিলে আমি বাংলাদেশী কম্যুনিটির প্রতিনিধিত্ব করবো।

alt

গত ৮ মে সোমবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত এক ফান্ড রেইজিং অনুষ্ঠানে উপরোক্ত মন্তব্য করেন নিউইয়র্ক সিটির কাউন্সিলওম্যান পদে অন্যতম প্রার্থী বিশিষ্ট এটর্নী প্যারি ডি সিলভারের স্ত্রী এটর্নী মেরি সিলভার। তাঁর সমর্থনে বাংলাদেশী কমিউনিটি আয়োজিত জমকালো ফান্ড রেইাজং অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্ট ব্যবসায়ী, কমিউনিটি লিডার ও অ্যকটিভিষ্ট ও মুল ধারার রাজনীতিবিদরা অংশ নেন।

alt

জেবিবিএর যুগ্ম সাধারণ সম্পাদক ফাহাদ সোলেমানের সঞ্চালনায় অনুষ্ঠানে মঞ্চে উপবিষ্ট ছিলেন কাউন্সিলওম্যান প্রার্থী এটর্ণী মেরি সিলভার, এটর্নী প্যারি ডি সিলভার, অনুষ্ঠানের আহবায়ক ও খামারবাড়ির অন্যতম সত্ত্বাধিকারী কামরুজ্জামান কামরুল, সদস্য সচিব মামুন নিয়াজি, শোটাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, জেবিবি’এর সহ সভাপতি মোল্লা মোহাম্মদ মাসুদ এবং  পালকি পার্টি সেন্টার ও খামারবাড়ির অন্যতম স্বত্বাধিকারী হারুন ভূইয়া প্রমুখ।খবর বাপসনিঊজ:

alt
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পিপল এন টেকের সিইও ইঞ্জিনিয়ার আবু হানিপ, মোহাম্মদ নাঈম, মনিকা , টাইম টিভির সিইও আবু তাহের, আব্দুল কাদের চৌধুরী শাহীন প্রমুখ। এটর্নী মেরী সিলভার বাংলাদেশী কমিউনিটির এ আয়োজনের জন্য আয়োজককারীদের ধন্যবাদ জানিয়ে বলেন, আজ বাংলাদেশী কম্যুনিটিতে আসতে পেরে আমি অত্যন্ত গর্বিত। এটর্নী প্যারি ডি সিলভার এই অনুষ্ঠান আয়োজনের জন্যে বাংলাদেশী কম্যুনিটিকে ধন্যবাদ জানিয়ে বলেন,আমি জানি বাংলাদেশী কম্যুনিটি নিউইয়র্ক সিটিতে অগ্রগামী কম্যুনিটি এবং পরিশ্রমী কম্যুনিটি। আমি জানি ইমিগ্র্যান্ট কম্যুনিটির কী কী সমস্যা রয়েছে। সিটিতে আমাদের কথা বলার মত প্রতিনিধি প্রয়োজন।

alt

পিপলনেটেক এর সিইও ইঞ্জিনিয়ার আবু হানিফ বলেন, আমেরিকা এখন আমাদের দেশও। এই দেশে আমাদের অধিকার আদায় করতে হবে। আমেরিকার মুলধারার নির্বাচনে আমাদের আরো সক্রিয় অংশগ্রহণ করতে হবে। হারুন ভুইয়া বলেন, মেরি সিলবার আমাদেরই প্রতিনিধি।

alt

তাকে জয়যুক্ত করার জন্য আমাদেরকে কাজ করে যেতে হবে। অন্যতম আয়োজক কামরুজ্জামান কামরুল বলেন, মেরি সিলভার এর জন্যে এটা আমাদের প্রথম পদক্ষেপ। আমরা তার বিজয়ের লক্ষে ভবিষ্যতে সব ধরণের সহযোগিতা দিয়ে যাবে।


বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি শাহে আলম স্বপরিবারে যুক্তরাষ্ট্র ও কানাডা সফরে

বুধবার, ৩১ মে ২০১৭

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ : বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি নব্বইয়ের গণ-আন্দোলনের অন্যতম সংগঠক,বরিশাল জেলার বানারীপাড়ার-উজিরপুরের গনমানুষের রাজনীতিক প্রাণ, সৎ, ত্যাগী, নির্ভীক রাজপথের লড়াকু নেতা শাহে আলম স্বপরিবারে গত ২৯ মে সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় আমিরাত এয়ারলাইনস যোগে নিউইয়র্কের জেএফকে আন্তজার্তিক এয়ারপোর্ট এসে পৌঁছলে তাদের ফুলেল অভ্যার্থনা জানান যুক্তরাষ্ট্র প্রবাসী বরিশালবাসী সহ সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ। খবর বাপসনিউজ।

Picture

শাহে আলম, বড় ছেলে  আনিল ওয়াসিফ ও সহধর্মিনী  আতিয়া আলম মিলি. ছবি:বাপসনিঊজ।

উল্লেখ্য, শাহে আলমের বড় ছেলে  আনিল ওয়াসিফ কানাডার টোরন্টো ইউনির্ভাসিটি থেকে অর্থনীতিতে সমমান গ্রেজুয়েশন করবেন ৮ জুন বৃহষ্পতিবার।

alt
ছেলের গ্রেজুয়েশনে আমন্ত্রিত হয়ে অংশ নিতে শাহে আলম সহধর্মিনী  আতিয়া আলম মিলি ও ছোট ছেলে আরাফ ইয়াসিরকে নিয়ে ৩ জুন শনিবার সকাল ৭টায় নিউইয়র্ক লাগডিয়া এয়ারপোর্ট থেকে কানাডার টোরন্টো পৌছবেন। ১৬ জুন পর্যন্ত কানাডা সফরে বিভিন্ন দর্শনীয় সহান পরিদর্শন ও প্রবাসীদের সাথে সৌজন্যে মতবিনিময় শেষে ১৭ জুন বাফলোতে একদিন সফর শেষে ১৮ জুন নিউইয়র্ক প্রত্যাবর্তন করবেন।

alt

বিমানের ভিতরে জেএফকেতে  শাহে আলম, ছোট ছেলে আরাফ ইয়াসির ও সহধর্মিনী  আতিয়া আলম মিলিকে দেখায়াচেছ।ছবি:বাপসনিঊজ।

নিউইয়র্ক  দুদিন অবস্থানের পর ২০ জুন মঙ্গলবার সকাল ১১টায় ঢাকার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র ত্যাগ করবেন।যোগাযোগ ঃ ফোন ঃ ৭২৭-৩৯৬-৫৯৯১।


প্রবাসের নতুন প্রজন্মকে কিছুটা অভিজ্ঞতা দিয়ে যেতে চান হাওয়াইন গীটারিষ্ট আক্তার নাসিমা

শনিবার, ২৭ মে ২০১৭

Picture

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ ঃ সঙ্গীত ও সাহিত্য নিয়ে যার বিচরন তিনি হচ্ছে নিউইয়র্ক প্রবাসী হাওয়াইন গীটারিষ্ট নাজমা আক্তার। প্রচার বিমুখ, স্বজন এবং মিষ্টিময়ী গীটারিষ্ট আক্তার নাসিমা যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙ্গালীদের সর্ব প্রথম প্রতিঠিত আন্তজার্তিক বার্তা সংস্থা “বাপসনিউজ” (বাংলাদেশ-আমেরিকান প্রেস সার্ভিস)। কে দেয়া একান্ত সাক্ষাৎকারের বক্তব্য পাঠকদের জন্য তা হুবুহু তুলে ধরা হলো।

alt

বাপসনিউজ ঃ*কেমন আছেন আপা ?
 আক্তার নাসিমাঃ জী , ভালো আছি।
বাপসনিউজ ঃ * আমেরিকা কতদিন হলো এসেছেন ?
আক্তার নাসিমাঃ জী- প্রায় ৪ বছর, খুব বেশীদিন নয়।
বাপসনিউজ ঃ *দেশে কোথায় পড়াশুনা করেছেন ?
আক্তার নাসিমাঃ আমার জন্ম চট্রগ্রাম, আমার বাবা রেলওয়েতে চাকুরী করতেন, সে সুবাদে চট্রগ্রামেই আমার পড়াশুনার সময় কেটেছে।আমি চট্রগ্রাম বিশ^বিদ্যালয় থেকে ‘রাজনীতি বিজ্ঞান’ বিষয় নিয়ে অনার্স এবং মাষ্টার্স করি। পরবর্তীতে চট্রগ্রাম টিচার্স ট্রেনিং কলেজ থেকে বি, এড পাশ করি।
বাপসনিউজ ঃ *আপনারা কয় ভাইবোন

alt
আক্তার নাসিমাঃ আমরা চার ভাই তিন বোন, পরিবারের সবচেয়ে ছোট আমি।
বাপসনিউজ ঃ *আপনার আর সব ভাই বোনরা কি সাংস্কৃতিক জগতের সাথে সম্পৃক্ত ?
আক্তার নাসিমাঃ জী না, খুব ছোটবেলা থেকেই আমার মধ্যে গান কবিতা এগুলো খেলা করতো, অন্যান্য ভাই বোনদের মধ্যে আমি ছিলাম কিছুটা ব্যতিক্রম, আমি যখন খুব ছোট তখন পাড়ার বিভিন্ন সংগঠনে অংশ গ্রহণ করতাম, ছড়া কবিতা, নাচ ইত্যাদিতে অংশ গ্রহণ করতাম, আমার অন্যান্য ভাই বোনরা কেবলমাত্র লেখা পড়ার মধ্যেই নিজেকে সীমাবদ্ধ রেখেছিল।
বাপসনিউজ ঃ *তাঁরা কে কি করে ?

alt
আক্তার নাসিমা ঃ আমার সবচেয়ে বড় ভাই,বাংলাদেশে ্একজন প্রতিষ্ঠিত ডাক্তার। তিনি ঢাকা হৃদরোগ ইনষ্টিটিউট ( সোহরাওয়ার্দী হাসপাতাল) এর চীফ কার্ডিওলজিষ্ট, ছিলেন, বর্তমানে তিনি অবসর প্রাপ্ত, অন্যান্য সব ভাই বোন আমেরিকাতেই আছেন, এক বোন রয়েছে শুধু বাংলাদেশে।
বাপসনিউজ ঃ *আপনার বাবা মা বেঁচে আছেন ?
আক্তার নাসিমাঃ আমার বাবা নেই, মারা গেছেন, মা বেঁচে আছেন তবে উনি খুব বৃদ্ধ হয়ে গেছেন ।
বাপসনিউজ ঃ *সংস্কৃতির সাথে আপনার এই যে একাতœতা আপনি কি তা পরবর্তীতে ধরে রাখতে পেরেছিলেন,
আক্তার নাসিমাঃ জী, আমি কলেজ এর বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহণ করি, এবং বিশ^বিদ্যালয়ে আসার পর আমি খুব বেশী পরিমানে সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলাম, আমি পুরানো শামসুন্নাহার হলের সাংস্কৃতিক সম্পাদিকা ছিলাম।
বাপসনিউজ ঃ *আপনি কার কাছে এই হাওয়াইন গীটার শিখেছিলেন ।

alt
আক্তার নাসিমাঃ আমার ওস্তাদ ছিলেন তৎকালীন সময়কার চট্রগ্রাম বেতারের নিয়মিত গীটার বাদক ওস্তাদ ‘শ্যামল মিত্র’ তিনি আমাকে বাসায় এসে শিখাতেন
বাপসনিউজ ঃ *আপনি কতটুকু বয়সে গীটার শিখেছিলেন।
আক্তার নাসিমঃ আমি তখন ৬ষ্ঠ শ্রেণীতে পড়ি ।
বাপসনিউজ ঃ *প্রদীর্ঘ জীবনে আপনি কি এর চর্চ্চা অব্যাহত রাখতে পেরেছিলেন
আক্তার নাসিমাঃ অবশ্যই না, অনেক চরাই উত্তরাই এর জীবন আমার-বিশ^বিদ্যালয় জীবন পর্যন্ত ধরে রাখতে পেরেছিলাম,বিয়ের পর আর তা ধরে রাখতে পারিনি, দীর্ঘ প্রায় ২৫ বছর আমার বিচ্ছিন্ন হয়ে গিয়েছিলাম, তবে আমার ওস্তাদ আমাকে যেটুকু আন্তরিকতা এবং দক্ষতার সাথে শিখিয়েছিলেন আমি তা পুরোপুরি নিজের মধ্যে ধারণ করে নিয়েছিলাম বলেই আজো হয়তো আমার ভীতর থেকে অবিকল সুর বাজানো সম্ভব। আপনারা আমাকে দোয়া করবেন।
বাপসনিউজ ঃ *এ হাওয়াইন গীটার নিয়ে আপনার পরবর্তীতে কোন পরিকল্পনা রয়েছে কি ?

alt
আক্তার নাসিমাঃ জী, আমার ইচ্ছা আছে এ প্রবাসের পরবর্তী প্রজন্মকে কিছু দিয়ে যাবার যদি কেউ আমার কাছ থেকে নিতে চায়, এবং আমাকে, সহযোগীতা করে। এ প্রজন্মের অনেক শিশুরা ‘হাওয়াইন গীটার’ চিনেইনা হয়ত। তবে সকলের আন্তরিকতা এবং সহযোগীতা পেলে অবশ্যই আমি নতুন কিছু দিতে পারব বলে আমার বিশ^াস।
বাপসনিউজ ঃ *ধন্যবাদ নাসিমা আক্তার। আপনি চমৎকার গুছিয়ে কথা বলেন এবং আপনার বাচন ভঙ্গী চমৎকার সাবলীল,আমরা সকলেই অবশ্যই আপনার সঙ্গে আছি, আপনি এগিয়ে যান।
আক্তার নাসিমা:আপনাকেও অনেক অনেক ধন্যবাদ , দোয়া করবেন আমি যেন আপনাদের কিছু দিয়ে যেতে পারি।
বাপসনিউজ ঃ *আপনি তো চমৎকার আবৃত্তি ও করেন, তো আপনি কি দুটোই পাশাপাশি রাখতে চান ?
আক্তার নাসিমঃ আমি দুটুকেই রাখতে চাই তবে গীটার নিয়ে আমি আমার পরবর্তী কাজ শুরু করতে চাই এবং গীটারকেই আমি বেশী প্রাধান্য দিতে চাই।


এক হাতে বাজে অগ্নি বিনা কণ্ঠে গীতাঞ্জলি চমৎকার অনুষ্ঠান

বৃহস্পতিবার, ২৫ মে ২০১৭

Picture

হাকিকুল ইসলাম খোকন,আয়েশ আক্তার রুবি,বাপ্‌স নিউজ : বাংলা সাহিত্যের দুই বরেণ্য কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলাম কে নিয়ে শতদল আয়োজন করেছে ২১শে মে , রবিবার পিএস ১৪৯, ৯৩-১১, ৩৪ এভিনিউ , জ্যাকসন হাইটস এ একটি নিরীক্ষা মূলক অনুষ্ঠান “এক হাতে বাজে অগ্নিবীণা কণ্ঠে গীতাঞ্জলি" এই দুই মহান কবির বৈচিত্রময় গান , নৃত্য , কবিতা , সেমিনার , শিশু , কিশোরদের প্রতিযোগিতার মাধ্যমে শেষ হয় এই প্রানবন্ত অনুষ্ঠান।

alt

কবি কাজী নজরুল ইসলামের দৌহিত্র অনিন্দিতা কাজী , বিখ্যাত নজরুল সংগীত শিল্পী সুজিত মোস্তফা , উদীয়মান নজরুল সংগীত শিল্পী শবনম আবেদি , কানাডা থেকে আগত উলফাত পারভীন রোজি ও শতদল ,বিপা ,ইন্ডিয়ান কালচারাল কমিউনিটি ,সুরছন্দ , সৃজনী ,শিল্পকলা একাডেমী এর পরিবেশনা ছিল সত্যিই হৃদয় ছুঁয়ে যাওয়া।

alt

বিশেষ করে অনিন্দিতা কাজী ও সুজিত মোস্তফার কথক, আবৃত্তি , গান দর্শক শ্রোতাদের মন্ত্রমুগ্ধের মতো ধরে রেখেছিলো অনেকটা সময় ।একটা সময় মনে হচ্ছিলো তাঁদের উপস্থাপনায় রবীন্দ্র -নজরুল এর সম্পর্ক এর দৃষ্টান্ত অনুভবে প্রাণের ছোয়া লেগেছিলো অনেক অনেক আবেগের ও ভালোবাসার ।

alt

দর্শকদের প্রশংসায় আপ্লত করে রেখেছিলো শবনম আবেদীর পরিবেশনায় , যেমন তার কণ্ঠ তেমনি তার গায়কী। নুতন জন্মের শিল্পীদের নৃত্য পরিবেশনায় প্রাণবন্ত করে রেখেছিল নায়লা কবির , ইফ্ফাত খান। সঙ্গীতের মূর্ছনায় প্রাণ ভরিয়ে দিলেন তুহিন আজাদ রোজি , ম্যারিস্টলা আহমেদ শ্যামলী ,জলী কর ,খালেদ সাইফুল্লাহ পারভেজ , সেজুতি চন্দ্রিকা দে ,প্রিয়া ইসলাম।

alt

রবীন্দ্রনাথ ঠাকুরের নির্ঝরের স্বপ্নভঙ্গ কবিতার মাধ্যমে অনুষ্ঠানের মূল পরিকল্পনাকারী ও শতদলের প্রতিষ্ঠাতা কবির কিরণ যেন সবার মনের ভিতরের সমস্ত বিষাদ দূর করে দেন তার ভরাট কণ্ঠের আবৃত্তি পরিবেশনায় ।

alt

কবিতা আবৃত্তিতে আরো ছিলেন ছন্দা বিনতে সুলতান।অনুষ্ঠানের একটি বিশেষ দিক ছিল সেমিনার,আর সেমিনারের বিষয় ছিল রবীন্দ্র নজরুল সাহিত্যের সার্বজনীন  আবেদন।আলোচনা পর্বের সঞ্চালনায় ছিলেন কবি এবিএম সালেহ ।

alt

আলোচক ছিলেন মুক্তিযোদ্ধা ড. জিয়াউদ্দিন,বিশিষ্ট সাংবাদিক সাপ্তাহিত বাঙালীর সম্পাদক কৌশিক আহমেদ, ভয়েস অফ আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার , বিখ্যাত নজরুল গবেষক ড.মাহবুব হাসান।

alt

এক হাতে বাজে অগ্নি বিনা কণ্ঠে গীতাঞ্জলি অনুষ্ঠানের চমৎকার সঞ্চালনায় ছিলেন সবার প্রিয় সাবিনা শারমিন নীহার , সাবরিনা কবির ছন্দা , সাবিনা আহমেদ রুপা।

alt

অনুষ্ঠানের বিশেষ অতিথি কনসাল জেনারেল শামীম আহসান ,ভয়েস অফ আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার , minstrem Dr.Rachal Mcdomatt,বিশিষ্ট মুক্তিযোদ্ধা ড.জিয়া উদ্দিন ও জাতিসংঘের বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধির পক্ষে ইকবাল আব্দুল্লাহ হারুন বক্তব্য দেন।

alt

শতদলের এই ধরণের উদ্যোগকে তাঁরা অত্যন্ত গুরুত্ব সহকারে দেখেন কারণ বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের উপর আরোও বেশি কাজ হউক সেটি সবার কাম্য।অনুষ্ঠানের মূল পরিকল্পনায় ছিলেন শতদলের প্রতিষ্ঠাতা কবির কিরণ ও তার সাথে ছিলেন দেবল  গুপ্তা ,অর্পিতা গুপ্তা , এবিএম সালাউদ্দিন ,শর্মিলা রহমান পিয়া  ,গোফরানুল হক ,ডানা  ইসলাম , সাদেক চৌধুরী , সাবরিনা কবির ছন্দা, সাবিনা শারমিন নিহার , সাবিনা আহমেদ রুপা , বিষ্ণু গোপ,আজিজ নাঈমী ,আবু তালেব চৌধুরী চান্দু ,হাকিকুল ইসলাম খোকন ,মনিকা রায় , আখতার আহমেদ রাশা ,তুহিন আজাদ রোজি ড. নার্গিস রহমান ।

alt

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিলেন টাইম টেলিভশন , সাপ্তাহিক আজকাল ,প্রাইম ২৪ টেলিভশন।

alt

সহযোগিতায় ছিলেন চ্যানেল আই , সাপ্তাহিক বাঙালী ,সাপ্তাহিক বাংলা পত্রিকা , সাপ্তাহিক দেশবাংলা ,সাপ্তাহিক জনকণ্ঠ।

alt

অনুষ্ঠানে কবির কিরণ সকল মিডিয়া কর্মীদের , যারা স্পনসর দিয়ে সহযোগিতা করেছেন , অনুষ্ঠানে এসে অনুষ্ঠান কে সার্থক করেছেন, সাউন্ড সিস্টেম , আলোকসজ্জা , তবলা , গিটার ,কীবোর্ড , অক্টোপ্যাড তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

alt

এই অনুষ্ঠানের ম্যাগাজিনের  সহায়তায় ছিলেন গ্রাফিকস ওয়ার্ল্ড।


জ্যাকসন হাইটসে স্বদেশ ফোরামের আয়োজনে সাহিত্য আসর ও সভা

বৃহস্পতিবার, ২৫ মে ২০১৭

Picture

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:সাহিত্য জীবনের প্রতিচ্ছবি। সাহিত্য চর্চা মানেই সত্য সুন্দরের সাধনা।

alt

সুখ দুঃখ, হাসি-কান্না সাহিত্যের মাধ্যমে ফুটে ওঠে। মাতৃভাষা ও মাতৃভূমির টানে প্রবাসে লেখকরা ব্যস্ত জীবনের ফাঁকে সাহিত্য চর্চায় নিজেদের সম্পৃক্ত রেখে দেশ-মা-মাটি শিকড়ের সন্ধানে কাজ করছেন।খবর বাপসনিঊজ। 

alt

গত ২২ মে সোমবার বিকেলে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠণ স্বদেশ ফোরামের আয়োজনে জ্যাকসন হাইটস্থ বাংলাদেশ প্লাজা মিলনায়তনে সাহিত্য আসর ও সভায় আলোচকরা উপরোক্ত কথাগুলো বলেন। স্বদেশ ফোরামের সভাপতি কবি অবিনাশ চন্দ্র আচার্যের সভাপতিত্বে আয়োজিত সাহিত্য আসর  ও সভায় অতিথি ছিলেন আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর  সভাপতি সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও সমাজ সেবী শিবতোষ চক্রবর্তী।

আলোচনা ও লেখা পাঠে অংশ নেন সুফিয়ান আহমদ চৌধুরী, আবুল বাশার, জাকির হোসেন বাচ্চু,  কাজী জামান, এডভোকেট এমাদ উদ্দিন, অধ্যাপক সুধীর দাশ, আহমেদ শামসুদ্দিন কুটি, মোহাম্মদ আব্দুল জলিল, সৈয়দ সিদ্দিকুল হাসান ও কুতুব আলী প্রমুখ।

সমগ্র সাহিত্য আসর  পরিচালনা ও উপস্থাপনা করেন স্বদেশ ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট সুফিয়ান আহমেদ চৌধুরী।

alt

সাহিত্য সভা শেষে উপস্থিত সকলকে  মিষ্টি মুখে আপ্যায়িত করা হয়।