Editors

Slideshows

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/455188Hasina__Bangla_BimaN___SaKiL.jpg

দাবি পূরণের আশ্বাস প্রধানমন্ত্

বষ্টনবাংলা নিউজ ঃ দাবি-দাওয়া বাস্তবায়নে আলোচনা না করে আন্দোলন করার জন্য পাইলটরা প্রধানমন্ত্রীর কাছে দুঃখ প্রকাশ করে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। পাইলটদের আন্দোলনের কারণে ফ্লাইটসূচিতে জটিলতা দেখা দেয়ায় যাত্রীদের কাছে দুঃখ See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/701424image_Luseana___sakil___0.jpg

লুইজিয়ানায় আকাশলীনা‘র বাৎসরিক

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ লুইজিয়ানা থেকে ঃ গত ৩০শে অক্টোবর শনিবার সনধ্যায় লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটির ইণ্টারন্যাশনাল কালচারাল সেণ্টারে উদযাপিত হলো আকাশলীনা-র বাৎসরিক বাংলা সাহিত্য ও See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/156699hansen_Clac__.jpg

ইতিহাসের নায়ক মিশিগান থেকে বিজ

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ ইতিহাস সৃষ্টিকারী নির্বাচনে ডেমক্র্যাটরা হাউজের আধিপত্য ধরে রাখতে সক্ষম হলো না। সিনেটে নিজেদের নিয়ন্ত্রণ অক্ষুন্ন রাখতে সক্ষম হলেও আসন হারিয়েছে কয়েকটি। See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/266829B_N_P___NY___SaKil.jpg

বিএনপি চেয়ারপারসনের অফিসে পুলি

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস্থ আলাউদ্দিন রেষ্টুরেন্টের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি তাৎক্ষণিক এক বিক্ষোভ সমাবেশ করেছে। এই See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

নিউয়র্কের খবর

জাতিসংঘের সামনে নিউইয়র্ক ইমিগ্রেশন কয়ালিশনের র‌্যালিতে খোকন-এর যোগদান

মঙ্গলবার, ২০ ডিসেম্বর ২০১৬

alt
আয়েশা আক্তার রুবি, বাপসনিউজ : গত ১৮ ডিসেম্বর রবিবার, জাতিসংঘের সদর দপ্তরের সামনে ৪৭ ষ্ট্রীট ২ এভিনিউতে নিউইয়র্ক কয়ালিশনের উদ্যোগে অপরাহ্ন ১২টায় এক বর্ণাঢ্য ইমিগ্রেশন র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

alt

উক্ত র‌্যালিতে বিশে^র বিভিন দেশের কমিউনিটির নেতৃবৃন্দসহ সহ¯্রাধিক লোকের সমাবেশ ঘটে। এতে যুক্তরাষ্ট্র কংগ্রেস এবং নিউইয়র্ক ষ্টেট ও সিটিসহ মুলধারর নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

alt

উক্ত র‌্যালিতে বাংলাদেশ কমিউনিটি আমন্ত্রিত অতিথি বাংলাদেশ মানবাধিকার পরিষদের সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন অংশ নেন। ছবিঃ বাপসনিউজ।


বাংলাদেশ আওয়ামী ফোরাম ইউএস’র মহান বিজয় দিবস উদযাপিত

মঙ্গলবার, ২০ ডিসেম্বর ২০১৬

আয়েশ আক্তার রুবি,হাকিকুল ইসলাম খোকন, বাপসনিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ত্বে দেশকে এগিয়ে নিতে সবাইকে ঐক্য বদ্ধভাবে কাজ করতে হবে। যথাযথ মর্যদার সাথে বাংলাদেশ আওয়ামী ফোরাম ইউএসএ উদ্যোগে ৪৫তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়। গত ১‘৮ ডিসেম্বর, রবিবার, সন্ধ্যা সাড়ে ৬টায় নিউইয়র্কের এষ্টোরিয়ার বৈশাখী রেষ্ঠুরেন্টে সংগঠনের সহ-সভাপতি আব্দুল বাসার মিলনের সভাপতিত্ত্বে ও সাধারন সম্পাদক হারুন অর রশীদ-এর সুচারু উপস্থাপনা ও পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। প্রধান বক্তা ছিলেন  বাংলাদেশ আওয়ামী ফোরাম ইউএসএ প্রধান উপদেষ্টা , যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ-এর উপদেষ্টা  এবিসিডিআই সভাপতি ও মুক্তিযোদ্ধা ড. প্রদীপরঞ্জন কর।

alt
বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও বাংলাদেশ আওয়ামী ফোরাম ইউএসএ উপদেষ্ঠা সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন,বাংলাদেশ আওয়ামী ফোরাম ইউএসএ উপদেষ্ঠা ও মুক্তিযোদ্ধা ডা. টমাস দুলু রায়, ষ্ট্যাডিং কমিটির সদস্য কাজল আরেফীন , এমাদ চৌধুরী, শওকত আকবর রিচি,আ:লীগনেতা রফিকুল আলম, মুক্তিযোদ্ধা উলফৎ আলী মোল্লা ,নিউইয়র্ক ষ্টেঠ আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহীন আজমল , যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ শাহনাজ,সাবেক ছাত্রনেতা আক্তার হোসেন , মুক্তিযোদ্ধা ইসমাইল খান আনসারী, বাংলাদেশ আওয়ামী ফোরাম ইউএসএ উপদেষ্ঠা টি মোল্লা, আ:লীগনেতাশাহদৎ হোসেন ,আওয়ামীলীগ নেতা আবদুল হামিদ, এমএন জিননাত, জাকির হোসেন বাচচ, আ:লীগ নেতা এম আর সেলিম, মুন্সিগঞ্জ-বিক্রমপুর সমিতির সাবেক সভাপতি কাজী জামান মিঠু  । অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন আজহারুল ইসহাক খোকা, এমএস জিননা প্রমুখ।

alt
বিজয় দিবস উপলক্ষে একটি উদযাপন কমিটি গঠন করা হয়। আহবায়ক আজহারুল ইসহাক খোকা, যুগ্ম-আহবায়ক নজরুল ইসলাম, কাজী সফিকুল ইসলাম সফিক ও শহীদুল ইসলাম শহীদ, সদস্য সচিব মাহমুদুল হাসান, যুগ্ম-সদস্য সচিব আব্দুল হক ও শরিয়ত উল্লাহ, প্রধান সমন্বয়কারী ফারুক হোসাইন, সমন্বয়কারী আবুল হাবিব ও আনোয়ার হোসাইন, মাইন উদ্দীন মঈন, আবুল বাশার মিলন, মাওলানা সাইফুল আলম সিদ্দিকী, সহিদুল ইসলাম সহিদ, এহসানুল হক বাবুল , রফিকুল ইসলাম , আবুল কালাম, আজাদ , সারোয়ার হোসাইন , জোহাউজ্জামান জোহা, নীলুফার রশীদ, মনিরুল হুদা, বাবু শান্তী রঞ্জন, গাজী নান্টু, কানিজ আ্য়শা।

alt
২য় পবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসের বিশিষ্ঠ শিল্পীদের মাঝে সংঙ্গীত পরিবেশন করেন সবিতা দাস, কৃষœা সরকার,আবুল হাবিব, মেহেরবা ইসলাম জুই,তপন দেওয়ান,সাইমা জামান পারভিন,কানিজ আয়শা, নিলুফার রশিদ ও কামরুজ্জামান প্রমুখ এবং স্বরচিত কবিতা পাঠ এবং কবিতা আবৃত্তি করেন মেহেরবা ইসলাম জুই,এমএম তিথি এবং আ;হক।

alt
 বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সহ-সভাপতি মাওলানা সাইফুল আলম সিদ্দিকী ও গীতা পাঠ করেন শান্তি রঞ্জন এবং সবিতা দাসের নেতৃত্বে সমবেত কন্ঠে বাংলাদেশের জাতীয় সংগীত ও আমেরিকার ন্যাশনাল এন্তাম পরিবেশন করা হয়। অনুষ্ঠান শেষে সবাইকে নৈশভোজে আপ্যায়ন করা হয়।

alt
উন্মুক্ত আলোচনা পর্বে উঠে আসে জাতির পিতার অবিসংবাদিত নেতৃত্বে সূদীর্ঘ রাজনৈতিক সংগ্রাম, বাঙালির বিজয় অর্জনের ইতিহাস, দেশের ব্যাপক উন্নয়ন এবং রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের বিভিন্ন দিক। যুক্তরাষ্ট্রে বসবাসরত সর্বস্তরের প্রবাসী বাঙালিদের সমাগমে মুখরিত এ আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথি  যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি বিশ্বে ব্যাপক সুনাম অর্জন  করেছে। তিনি বলেন, আন্তর্জাতিক শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি বলেন, সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যসমূহ অর্জনের পর এখন টেকসই উন্নয়ন লক্ষ্যগুলো অর্জনেও বাংলাদেশ বিশ্বে নেতৃত্ব দেবে।

alt
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বহুমুখী সাফল্যের জন্য বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা তাঁকে পুরস্কৃত করেছে। তাঁর নেতৃত্বে বাংলাদেশ আজ আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে। জাতিসংঘেও বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি বলেন, প্রবাসীরাও বাংলাদেশের উন্নয়নে অবদান রেখে চলেছেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং জাতির পিতার সোনার বাংলা গড়ার স্বপ্ন পুরোপুরি বাস্তবায়নে সকল প্রবাসী বাঙালিকে আরও অবদান রাখার আহবান জানান।

alt
তিনি সকল প্রবাসীকে তাঁদের নিজ গ্রামে ও শিক্ষাঙ্গনে বিজয় দিবস উপলক্ষ্যে খেলাধুলা ও আলোচনা অনুষ্ঠান আয়োজনের আহবান জানান। এর মধ্য দিয়ে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় আরও গভীরভাবে উদ্বুদ্ধ হবে। ধর্মান্ধতা ও সাম্প্রদায়িকতা মুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলায় ব্যাপক অবদান রাখতে সমর্থ হবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে আরও এগিয়ে নিতে অবদান রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানের মূখ্য আলোচক বাংলাদেশ আওয়ামী ফোরাম ইউএসএ প্রধান উপদেষ্টা ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ-এর উপদেষ্টা এবং এবিসিডিআই সভাপতি  মুক্তিযোদ্ধা ড. প্রদীপরঞ্জন করলেন, মুক্তিযুদ্ধকালীন তাঁর স্মৃতি তুলে ধরে বলেন, “জাতির পিতা অত্যন্ত সুনিপুনভাবে, ধীরে ধীরে বাঙালি জাতিকে স্বাধীনতা অর্জনের জন্য প্রস্তুত করেছিলেন”। তিনি আরও উল্লেখ করেন, বঙ্গবন্ধুর কালজয়ী নেতৃত্বই ছিল বাংলাদেশকে একটি স্বাধীন ও সার্বভৌম দেশ হিসেবে আত্মপ্রকাশে বাঙালি জাতিকে উদ্বুদ্ধ করার মূলমন্ত্র। বাংলাদেশের অসামান্য অর্জনের পিছনে প্রধানমন্ত্রীর সাহসী, দূরদর্শী ও জনমূখী নেতৃত্বের কথা তুলে ধরে তিনি প্রবাসী বাঙালিদের দেশ ও জাতির উন্নয়নে আরও বেশী অবদান রাখার আহ্বান জানান। উপদেষ্টা নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস আরও ব্যাপকভাবে জানতে এবং এরই আলোকে ভবিষৎ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতে উদ্বুদ্ধ করেন।  

alt
সবার প্রারম্ভে ১৯৭৫-এর ১৫ আগষ্ট স্বপরিবারে নিহত জাতির জনক বঙ্গবন্ধু, ডাঢা কেন্দ্রিয় কারাগারে চার জাতীয় নেতা, একাত্তর-এর মুক্তিযুদ্ধ ও  ১৯৫২- এর মহান ভাষা আন্দোলনসহ আজ পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্মরনে সভায় দাঁড়িয়ে  এক মিনটি কাল নিরাবতা পালন করা হয়।
 


নিউইয়র্কে শত কন্ঠে ২য় বিজয়ের কবিতা পাঠ অনুষ্ঠিত

সোমবার, ১৯ ডিসেম্বর ২০১৬

alt

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিউজ : নিউইয়র্কে শত কন্ঠে ২য় “বিজয়ের কবিতা” পাঠের অনুষ্ঠান গত ১৬ ডিসেম্বর, শুক্রবার, সন্ধ্যা সাড়ে ৬টায় নিউইয়র্কের এষ্টোরিয়ার ক্লাব সনমে অনুষ্ঠিত হয়েছে। খবর বাপসনিউজ।

alt
নিউইয়র্ক প্রবাসী কবি, লেখক ও সাহিত্যসেবীদের সহযোগীতায় দ্বিতীয়বারের মত শত কবির কন্ঠে বিজয়ের কবিতা’র অনুষ্ঠানটির সার্বিক উপস্থাপনা ও পরিচালনা করেন কবি ও প্রাবন্ধিক এবিএম সালেহ উদ্দীন।

alt

সহযোগী সঞ্চলনায় ছিলেন কবি লুভনা কাইজার এবং কবি, গ্রলপকার ও প্রাবন্ধিক ছন্দা বিনতে সুলতান।

alt
উদ্ধোদনী ভাষন দেন কবি নূর জাহান কাদের। স্বাগত বক্তব্য রাখেন সাবেক সাংসদ, মুক্তিযোদ্ধা ও কবি লিয়াকত আলী ।

alt
সমাপনী বক্তব্য রাখেন ক্লাব সনমের স্বত্তাধিকারী ও সাংস্কৃতিক সংগঠক খন্দকার তওফিক কাদের।

alt

সনম টিভি’র সৌজন্যে অনুষ্ঠিত শত কন্ঠের বিজয়ের কবিতার অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ এবং কবিতা আবৃত্তি করেন - লিয়াকত আলী, ড, মাহবুব হাসান, সালেম সুলেরী,

alt

কীরন,কবির আনোয়ার সেলিম,সৈয়দ আহমেদ জুয়েদ,নাসরীন চৌধুরী,মিশুক সেলিম,কামনা হাসান,সুলতানা খান,রওশান হাসান,কাজী জহিরুল ইসলাম,

alt

কামরুন্নার ডলি,আবদুল¬াহ জুবায়ের,মেহের চৌধুরী,আতিকুর রহমান সাল,মনিকা রায়,রুবিনা শিল্পী,সেলিম ইব্রাহীম,আশরাফ হাসান,লুৎফর রহমান,

alt

নাসিমা আখতার,আবু রায়হান,সবিতা দাস,হাবিব ফয়েজী,নুরুল মো¯তফা রইসী,স্বপ্ন কুমার,মাকসুদা আহমেদ,সাম্মী আখতার,

alt

মাহমুদুল হক চৌধুরী,আবদুল আজীজ, অধ্যক্ষ আজিজুল হক মুন্না,আবদুর রহীম হাওলাদার,গিয়াস আহমেদ,আবদুস শহীদ, নাসিমা আখতার ।

alt
অনুষ্টানের প্রারম্ভে ১৯৭১-এর মহান মুক্তিযোদ্ধ ১৯৫২-এর মহান ভাষা আন্দোলন সহ আজ পর্যন্ত সকল গনতান্ত্রিক আন্দোলনে নিহতদের শহীদদের স্বরনে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

alt
রাত ১১টায় সমবেত কন্ঠে জাতীয় সংঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্টানের সমাপ্তিঘটে।

alt

alt


কটিয়াদিনিউজ এডিটর আয়েশা আক্তার রুবিকে নিউইয়র্কে স্বাদর অভ্যর্থনা জ্ঞাপন

শনিবার, ১৭ ডিসেম্বর ২০১৬

বাপসনিঊজ:কটিয়াদিনিউজ এডিটর আয়েশা আক্তার রুবি গত ৩০ নভেম্বর বুধবার যুক্তরাষ্ট্রে অভিবাসী হয়ে স্থায়ীভাবে বসবাসের জন্য নিউইয়র্ক আগমন উপলক্ষে এদিন রাত ৯টায় ৯১-১১, ২১৪ ষ্ট্রীট কুইন্সভিলেজে এক সংবর্ধণা ও প্রীতি ভোজের আয়োজন করেন সাংস্কৃতিক সংগঠক সাইদা আক্তার রেজভিন এবং কবি ও কলামিষ্ট এবিএম সালেহউদ্দিন।

alt

অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক, কবি ও লেখক অধ্যাপক সিরাজুল হক, সাবেক সংসদ সদস্য ও কবি লিয়াকত আলী, কারু ও চিত্র শিল্পী বিশ^জিৎ কুমার চৌধুরী এবং সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন প্রমুখ।

alt

সংবর্ধণা অনুষ্ঠানে আয়েশা আক্তার রুবিকে ফুলের তোড়া দিয়ে স্বাদর অভ্যর্থনা জানান সাইদা আক্তার রেজভিন। আলোচনা, আবৃত্তি ও কবিতা পাঠের পর প্রীতিভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।


কটিয়াদিনিউজ-এর এডিটর আয়েশা আক্তার রুবি যুক্তরাষ্ট্রে অভিবাসী হলেন

শনিবার, ১৭ ডিসেম্বর ২০১৬

বাপসনিউজ ঃ বিশ^ নন্দিত ও জনপ্রিয় নিউজপোর্টাল এবং নিউজ এজেন্সি কটিয়াদিনিউজ ডটকম সম্পাদক, শিক্ষাবিদ ও বেসরকারী সংস্থায় উর্ধতন কর্মকর্তা এবং এক্টিভিষ্ট আয়েশা আক্তার রুবি গত ৩০ নভেম্বর বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় কুয়েত এয়ার যোগে নিউইয়র্ক জেএফকে আন্তজার্তিক বিমান বন্দরে এসে পৌছলে এ সময় তাকে ফুলের তোড়া দিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বৃহত্তর ময়মনসিংহ বিভাগ ও কিশোরগঞ্জ জেলাবাসী স্বাদর অভ্যর্থনা জানান।খবর বাপসনিঊজ।


উল্লেখ্য, আয়েশা আক্তার রুবি সমাজ বিজ্ঞানে ¯œাতোত্তর করার পর কর্মজীবনে প্রথমে ময়মনসিংহ শহরে একটি স্কুলে শিক্ষকতা,ও ঢাকায় একটি বেসরকারী সংস্থায় উর্ধতন কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন এবং দি ঢাকা পেউজ, ঢাকা নিউজ ২৪ ডটকম, উত্তরাধিকার ৭১ ডটকম, নিউজ এজেন্সি ২৪ ডটকম, দেশের সময় ২৪ ডটকমসহ বিভিন্ন নিউজ পোর্টালে কর্মরত ছিলেন। ২০১৫ সালে মে মাসে প্রতিষ্ঠিত বিশ^নন্দিত ও জনপ্রিয় নিউজ পোর্টাল কটিয়াদি নিউজ ডটকম-এর এডিটর হিসেবে দায়িত্ব পালন করেছেন।


বামনার নিউইয়র্ক শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

বুধবার, ১৪ ডিসেম্বর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন:বাপসনিঊজ :ডা. তৌহিদ শিবলীকে সভাপতি ও ডা. মোহাম্মদ এ রহমানকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকার নিউ ইয়র্ক চাপ্টারের ইনক্ কার্যনির্বাহী কমিটি (২০১৭-১৮) গঠিত হয়েছে। গত ১০ ডিসেম্বর নিউইয়র্কের লাগরডিয়া মেরিয়ট হোটেলে সংগঠনটির প্রথম দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

 Picture
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের নিউইয়র্কের কনস্যুলেট জেনারেল মো. শামীম আহসান এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজের চক্ষু বিভাগের অবসরপ্রাপ্ত চিকিৎসক অধ্যাপক ডা. এম এ রশিদ।

Picture

নবনির্বাচিত কমিটির দফতর, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. সজল আশফাক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

alt

বিদায়ী সভাপতি ডা. মোহাম্মদ জে আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে নিউইয়র্কের কনস্যুলেট জেনারেল মো. শামীম আহসান তার বক্তব্যে বাংলাদেশি সকল চিকিৎসককে একসঙ্গে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন।

alt

এছাড়া ১৭ সদস্য বিশিষ্ট নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের শপথবাক্য পাঠ করান প্যারি ডি সিলভা এটর্নি এ্যাট ল’। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নির্বাচিত সভাপতি ডা. তৌহিদ শিবলী এবং অনুষ্ঠানটি পরিচালনা করেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ এ রহমান (মুক্তা)।

alt

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ডা. নাফিসুর রহমান এবং ডা. তাজিনের পরিচালনায় বামনা এবং নিউ ইয়র্কের প্রখ্যাত সংগীত শিল্পী এবং নৃত্য শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

alt

অনুষ্ঠান মাতিয়ে রাখেন ক্লোজআপ-ওয়ান খ্যাত সঙ্গীত শিল্পী লিজা।
alt

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন অফ নর্থ আমেরিকা, নিউ ইয়র্ক চাপ্টার ইনক্ কার্যনির্বাহী কমিটি ২০১৭-১৮

alt

সভাপতি: ডা. তৌহিদ শিবলী
সহ-সভাপতি: ডা. আফজাল হোসেন
সাধারণ সম্পাদক: ডা. মোহাম্মদ এ রহমান
যুগ্ম সাধারণ সম্পাদক: ডা. শাহ এন আলম
কোষাধ্যক্ষ: ডা. সৈয়দ মোস্তাফা আল আমিন
সাংগঠনিক সম্পাদক: ডা. নাফিসুর রহমান
ইয়ং ফিজিশিয়ান সম্পাদক: ডা. আবদুল কাশেম
দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক: ডা. সজল আশফাক
খেলাধুলা, সাংস্কৃতিক ও বিজ্ঞান সম্পাদক: ডা. শাহনাজ আলম
সদস্যবৃন্দ: ডা. মাসুদুল হাসান, ডা. হোসনে আরা মাসুব, ডা. আবদুল খালেক, ডা. মোহাম্মদ জে কামাল , ডা. সুরাইয়া জাহান, ডা. মোহাম্মদ আনোয়ার পারভেজ, ডা. দিলরুবা ইসলাম, ডা. মো. ইখতিয়ার উদ্দিন


বিজয়ের কবিতা ক্লাব সনমে ১৬ ডিসেম্বর শুক্রবার

শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০১৬

Picture
বিজয়ের কবিতানুষ্টানে প্রবাসের কবি, সাহিত্যিক, সাংবাদিকসহ সকল প্রবাসীদের আয়োজকদের পক্ষ থেকে স্বাদর আমন্ত্রণ জানিয়েছেন কবি ও কলামিষ্ট এবি এম সালেহউদ্দিন। উল্লেখ্য, ২০১৫ সালের ১৬ ডিসেম্বর বিজয়ের কবিতানুষ্ঠানের সূচনা করা হয়। বিজয়ের কবিতানুষ্ঠানে বাংলাদেশের স্বাধীনতা, পতাকা এবং মুক্তিযুদ্ধের চেতনাকে শ্রদ্ধা জানানো হবে।


মায়ানমারের মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে নিউইয়র্কে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০১৬

alt

বাপ্ নিউজ : সামাজিক ও মানবিক সংস্থা " হিউম্যান সাপোর্ট কর্পোরেশন" এবং ব্রঙ্ক্সস মুসলিম সেন্টার ইউ, এস, এ ইন্ক্ মসজিদ আল-ফেরদৌস, বাংলাদেশ সোসাইটি ইন্ক্ সহ বিভিন্ন সংগঠনের  যৌথ উদ্যোগে স্ব স্ব ব্যানারে জাতীসংঘের এর সামনে মায়ানমারের মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে এবং মুসলিম রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান কল্পে বিশ্ব নেতৃবৃন্দের বিশেষ দৃষ্টি আকর্ষণে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

alt

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন ব্রঙ্ক্সস মুসলিম সেন্টার ইউ, এস, এ ইন্ক্ মসজিদ আল-ফেরদৌস,মসজিদের সম্মানিত ঈমাম ও খতিব হাফেজ মোঃ রুহুল আমিন ,সভাপ্রতি মাওলানা আব্দুর রহমান খাঁন, সহ সভাপ্রতি আব্দুর রহিম বাদসাহ,

alt

জেনারেল সেত্রুেটারি ও বিশিষ্ট রিয়েল স্টেট ব্যাবসায়ী মূলধারার রাজনৈতিক সংগঠক-সামাজিক ও মানবিক সেবামূলক সংস্থা " হিউম্যান সাপোর্ট কর্পোরেশনের" সভাপতি মোহাম্মাদ সোলায়মান আলী, বাংলাদেশ সোসাইটি ইন্ক্ সভাপতি কামাল আহমেদ,

alt

প্রাক্তন সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার, ব্যান্ডস সভাপতি আব্দুস শহীদ,হিউম্যান সাপোর্ট কর্পোরেশনের সাধারণ সম্পাদক বাবু তপন সেন, কালাম আজাদসহ  (হিউম্যান সাপোর্ট কর্পোরেশনের সদস্য) এবং বিভিন্ন মসজিদের মুসল্লিয়ান, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সমাজসেবী ও পেশাজীবী সংগঠনের বিশিষ ।


নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আ. লীগের বিক্ষোভ সমাবেশ সাদেক হোসেন খোকাকে অবাঞ্ছিত ঘোষণা

বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন: আয়েশা আকতার রুবী,ওসমান গনি : বাপ্ নিউজ :স্বাধীন বাংলাদেশের স্থপতি ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা কর্তৃক ‘কটুক্তি ও ইতিহাস বিকৃতি’র প্রতিবাদে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া কর্মসূচী পালন করেছে। গত ৪ ডিসেম্বর রোববার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস্থ ডাইভারর্সিটি প্লাজায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করা হয়। বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ থেকে খোকাকে নিউইয়র্কে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।উল্লেখ্য, গত মাসে নিউইয়র্কস্থ মওলানা ভাসানী ফাউন্ডেশন আয়োজিত এক আন্তর্জাতিক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে সাদেক হোসেন খোকা বলেছেন, ‘প্রকৃত পক্ষে মওলানা ভাসানীই বাংলাদেশের স্বাধীনতার জনক’। আরো উল্লেখ্য, ক্যান্সারে আক্রান্ত সাদেক হোসেন খোকা চিকিৎসার জন্য গত কয়েক বছর ধরে নিউইয়র্কে অবস্থান করছন।

alt
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দ বসারত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত দলের সর্বস্তরের নেতা-কর্মী ছাড়াও যুক্তরাষ্ট্র যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ সহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দও অংশ নেন। সমাবেশে যোগদানকারীরা দলীয় ব্যানার হাতে সাদেক হোসেন খোকা সহ বিএনপি-জামায়াত বিরোধী নানা শ্লোগান দেয়।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের পরিচালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা যথাক্রমে ডা. মাসুদুল হাসান, ড. প্রদীপ রঞ্জন কর ও হাকিকুল ইসলাম খোকন, সহ সভাপতি সামসুদ্দীন আজাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহ বখতিয়ার, কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, প্রবাসী বিষয়ক সম্পাদক সোলায়মান আলী, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, আওয়ামী লীগ নেতা কামরুল ইসলাম হীরা, যুবলীগর সহ সম্পাদক একে শিকদার আজাদ, যুক্তরাষ্ট্র মহিলা লীগের সভাপতি মমতাজ শাহনাজ প্রমুখ। সমাবেশে উল্লেখযোগ্য নেতৃবৃন্দের মধ্যে আওয়ামী লীগ নেতা আব্দুল হামিদ, যুবলীগ নেতা শেখ জামাল হোসাইন, সেবুল মিয়া, স্বেচ্ছাসেবক লীগ নেতা দরুদ মিয়া রনেল প্রমুখ উপস্থিত ছিলেন।

alt
সভায় ডা. মাসুদুল হাসান বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার ৪৫ বছর পর একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আজ আমার দু:খ হয়। যার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে সেই ‘জাতির জনক’ শেখ মুজিব সম্পর্কে সাদেক হোসেন খোকা যে মন্তব্য করেছেন তা মেনে নেয়া যায় না।

alt
ড. প্রদীপ রঞ্জন কর বলেন, বাঙালী জাতির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিব ‘জাতির জনক’। এটাই ইতিহাস। কারো কথায় ইতিহাস বদলে যাবে না। ইতিহাস বদলকারীদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। স্বাধীনতার পক্ষের সকল শক্তিতে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে এক হতে হবে।আব্দুস সামাদ আজাদ সাদেক হোসেন খোকাকে একজন ‘মিনি বিড়াল’ হিসেবে আখ্যায়িত করে বলেন, তিনি বিড়ালের মতো নিউইয়র্কে অবস্থান করে ‘জাতির জনক’ সম্পর্কে যা-তা বলছেন। কিন্তু আইনগতভাবে তিনি তা বলতে পারেন না। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে নিউইয়র্কে অবাঞ্ছিত ঘোষণা করা হচ্ছে। তাকে কোন সভা-সমাবেশে যোগ দিতে দেয়া হবে না, তাকে প্রতিহত করা হবে।
উল্লেখ্য, এই সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন-এর প্রধান অতিথি হিসেবে যোগ দেয়ার কথা থাকলেও তাকে  অনুপস্থিত দেখা যায়। অবশ্য প্রতিবাদ সমাবেশের পর সাহারা খাতুনের সম্মানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময় সভায় তিনি যোগ দেন। জাকসন হাইটস্থ মেজবান রেষ্টুরেন্ট মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।


মুক্তিযুদ্ধের চেতনার অগ্রযাত্রাকে সমন্মত রাখতে জাতীয় ঐক্যের বিকল্প নেই -----হাকিকুল ইসলাম খোকন

সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬

বাপসনিঊজ:প্রগতিশীল গণতান্ত্রিক জোট (পিডিএ) এর আলোচনা সভায় হাকিকুল ইসলাম খোকন  বলেছেন মুক্তিযুদ্ধের চেতনার অগ্রযাত্রাকে সমন্মত রাখতে জাতীয় ঐক্যের বিকল্প নেই। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত স্বাধীনতাকে পূর্ণাঙ্গরূপ দিতে স্বাধীন দেশের উপযোগী রাষ্ট্রীয় ব্যবস্থাপনা প্রবর্তন জরুরী। ঔপনিবেশিক ধ্যান ধারনা পরিবর্তন ঘটিয়ে স্বাধীন দেশের উপযোগী রাষ্ট্রীয় কাঠামো গড়ে তোলা সময়ের দাবি। গঅ ২৮ নভেম্বও,সোমবার প্রগতিশীল গণতান্ত্রিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি,আন্তজার্তিক বার্তা সংস্থা বাপসনিউজ  এডিটর, যুক্তরাষ্ট্র প্রবাসী মুলধারার রাজনীতিক,সাংবাদিক ও এক্টিভিষ্ট হাকিকুল ইসলাম খোকন ।

alt

আলোচনা সভায় পিডিএ চেয়ারম্যান মহিন উদ্দিন চৌধুরী বিপ্লব এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি , আন্তজার্তিক বার্তা সংস্থা বাপসনিউজ  এডিটর, যুক্তরাষ্ট্র প্রবাসী মুলধারার রাজনীতিক,সাংবাদিক ও এক্টিভিষ্ট এবং  বোস্টনবাংলানিঊজ ডটকম অনলাইন পত্রিকার প্রধান সম্পাদক হাকিকুল ইসলাম খোকন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক সাইমন কামালি, আবুবকর সিদ্দিক, এ্যাড. আমির হোসেন, আনোয়ার হোসেন পাশা, আনোয়ার হোসেন আকন্দ, এসএম সাহিদুল হক তাজুল প্রমুখ।সবার প্রারম্ভে ১৯৭৫-এর ১৫ আগষ্ট স্বপরিবারে নিহত জাতির জনক বঙ্গবন্ধু, ডাঢা কেন্দ্রিয় কারাগারে চার জাতীয় নেতা, একাত্তর-এর মুক্তিযুদ্ধ ও  ১৯৫২- এর মহান ভাষা আন্দোলনসহ আজ পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্মরনে সভায় দাঁড়িয়ে  এক মিনটি কাল নিরাবতা পালন করা হয়।


সাংবাদিক ও প্রাবন্ধিক হাকিকুল ইসলাম খোকন এবং কবি ও প্রাবন্ধিক এবিএম সালেহউদ্দিন-এর লন্ডন যাত্রা

মঙ্গলবার, ০১ নভেম্বর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ : যুক্তরাজ্যের লন্ডন শহরে অনুষ্টিত সম্মেলনে অংশ নিতে ৩১ অক্টোবর, সোমবার সন্ধ্যায় কুয়েত এয়ারযোগে জেএফকে আন্তজার্তিক বিমান বন্দর থেকে নিউইয়র্ক ত্যাগ করেছেন মূলধারার পুরস্কার বিজয়ী সিনিয়র সাংবাদিক, প্রাবন্ধিক, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি হাকিকুল ইসলাম খোকন এবং কবি ও প্রাবন্ধিক এবিএম সালেহউদ্দিন। খবর বাপসনিউজ।

alt

১নভেম্বর মঙ্গল অপরাহ্নে লন্ডন শহরে সাউথ এশিয়ানদের একটি সম্মেলনে এবং ২ নভেম্বর অপরাহ্নে কুয়েতে একটি সমাবেশে সম্মানিত অতিথি হিসেবে অংশ নিবেন।৩ নভেম্বর তারা ঢাকায় পৌছাবেন। ১৪ নভেম্বর পর্যন্ত বাংলাদেশে বিভিন্ন সেমিনার, সম্মেলনে অংশ নিবেন। ১৫ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত কুয়ালালামপুর, মালয়েশিয়ায় অনুষ্ঠিত ১ম বাংলাদেশ গ্লোবাল সামিটে সম্মানিত অতিথি হিসেবে অংশ নিবেন।

alt

২২ নভেম্বর সিংগাপুরএবং ২৩ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক  সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করবেন বলে জানা গেছে। ১ ডিসেম্বর নিউইয়ক প্রত্যাবর্তন করবেন। সময়ের স্বল্পতায় সবার সাথে যোগাযোগ করতে পারেন নাই বলে আন্তরিকভাবে তারা দুঃখ প্রকাশ করেছেন। অপারগতায় ফোন যুক্তরাষ্ট্র ৯১৭-৮৩৭-৪৭০০ এবং স্যোশাল মিডিয়ার মাধ্যমে যোগাযোগ করা যেতে পারে।