Editors

Slideshows

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/455188Hasina__Bangla_BimaN___SaKiL.jpg

দাবি পূরণের আশ্বাস প্রধানমন্ত্

বষ্টনবাংলা নিউজ ঃ দাবি-দাওয়া বাস্তবায়নে আলোচনা না করে আন্দোলন করার জন্য পাইলটরা প্রধানমন্ত্রীর কাছে দুঃখ প্রকাশ করে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। পাইলটদের আন্দোলনের কারণে ফ্লাইটসূচিতে জটিলতা দেখা দেয়ায় যাত্রীদের কাছে দুঃখ See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/701424image_Luseana___sakil___0.jpg

লুইজিয়ানায় আকাশলীনা‘র বাৎসরিক

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ লুইজিয়ানা থেকে ঃ গত ৩০শে অক্টোবর শনিবার সনধ্যায় লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটির ইণ্টারন্যাশনাল কালচারাল সেণ্টারে উদযাপিত হলো আকাশলীনা-র বাৎসরিক বাংলা সাহিত্য ও See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/156699hansen_Clac__.jpg

ইতিহাসের নায়ক মিশিগান থেকে বিজ

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ ইতিহাস সৃষ্টিকারী নির্বাচনে ডেমক্র্যাটরা হাউজের আধিপত্য ধরে রাখতে সক্ষম হলো না। সিনেটে নিজেদের নিয়ন্ত্রণ অক্ষুন্ন রাখতে সক্ষম হলেও আসন হারিয়েছে কয়েকটি। See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/266829B_N_P___NY___SaKil.jpg

বিএনপি চেয়ারপারসনের অফিসে পুলি

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস্থ আলাউদ্দিন রেষ্টুরেন্টের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি তাৎক্ষণিক এক বিক্ষোভ সমাবেশ করেছে। এই See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

নিউয়র্কের খবর

এবিবিএ’র সেমিনারে অর্থমন্ত্রী মুহিত = পৃথিবীর সকল দেশ যুক্তরাষ্ট্রের জিএসপি সুবিধা পাচ্ছে বাংলাদেশ আর রাশিয়া ছাড়া

রবিবার, ১৬ অক্টোবর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন, মো:নাসির, ওসমান গনি, সুহাস বডুয়া,হেলাল মাহমুদ, বাপসনিঊজ: যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির প্রসংশা  করছে অথচ জিএসপি সুবিধা দিচ্ছে না কেনা তা জানিনা। তিনি বলেন, পৃথিবীর সকল দেশ যুক্তরাষ্ট্রের জিএসপি সুবিধা পেলেও শুধুমাত্র দু’টি দেশ বাংলাদেশ ও রাশিয়া এই সুবিধা পাচ্ছে না।

alt

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশের পণ্য সহজেই রপ্তানী করতে দেশেই গভীর সমুদ্রবন্দর (ডিপ সী পোর্ট) করার চিন্তাভাবনা চলছে। এজন্য কক্সবাজারের মহেশখালী আর কুতুবদিয়ায় প্রস্তাব সরকার বিবেচনা করে দেখছে। তিনি বাংলাদেশের অগ্রগতি অব্যাহত রাখতে সবার সহযোগিতা কামনা করে বলেন, দেশে উন্নয়নের যে জোয়ার বইছে তার অংশীদের দেশবাসী সহ সকল প্রবাসী বাংলাদেশী। বাংলাদেশী বিজনেস অ্যালায়েন্স (এবিবিএ) আয়োজিত ‘বাংলাদেশে চলমান উন্নয়ন ও অগ্রগতি এবং প্রবাসীদের অংশগ্রহণ ও করণীয়’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী মুহিত উপরোক্ত কথা বলেন।

Picture

গত ২ অক্টোবর রোববার সিটির উডসাইডস্থ গুলশান ট্যারেসে এই সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারের কনভেনর সালেহ আহমেদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডেমোক্রেটিক জাতীয় কমিটির ভাইস চেয়ার কংগ্রেসম্যান গ্রেস মেং। এছাড়াও আমন্ত্রিত অতিথি ছিলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন ও নিউইয়র্কস্থ বাংলাদেশ নিযুক্ত কনসাল জেনারেল শামীম আহসান।

alt

সেমিনারের কী নোট স্পীকার ছিলেন বেসরকারী সংগঠন সীমান্তিক-এর চেয়ারম্যান ও রূপালী ব্যাংক লি: এর সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট অর্থনীতিবীদ ড. আহমেদ আল কবীর।অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির প্রধান বাঁধা মৌলবাদ, সন্ত্রাস আর জঙ্গীবাদ। এনিয়ে অনেকেই চিন্তিত। কিন্তু দেশের সাম্প্রতিক ঘটনাগুলো সরকার শক্ত হাতে দমন করেছে। বাংলাদেশে জঙ্গীবাদের কোন স্থান নেই। তিনি বলেন, মৌলবাদ, সন্ত্রাস আর জঙ্গীবাদের শংকা-সন্দেহ দূর করতে না পারলে দেশের উন্নয়নের উর্ধ্বগতির ধারা ধরে রাখা যাবে না। তিনি বলেন, আমরা ঋণগ্রস্থ দেশ হিসেবে থাকতে চাই না। এজন্য আগে থেকেই সাবধানতা অবলম্বন করতে হবে।

alt
অর্থমন্ত্রী মুহিত বলেন, বাংলাদেশ নি¤œ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। মধ্যম আয়ের দেশে পরিণত হতে চলেছে। আমার বিশ্বাস বাংলাদেশের প্রবৃদ্ধির আর ৭ শতাংশের নীচে যাবে না। তিনি বলেন, সরকার ‘লং টার্ম আর মধ্যম মেয়াদী’ লক্ষ্য নিয়ে উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিচ্ছে।

alt

বাংলাদেশীদের উদ্দেশ্যে অর্থমন্ত্রী বলেন, প্রবাসীদের জন্য যা কল্যাণকর সরকার তাই করবে। বাংলাদেশী-আমেরিকানরাও দেশে ট্যাক্স পে করতে পারেন। তারা যক্তরাষ্ট্রে প্রদত্ত  ট্যাক্স প্রদানের ডকুমেন্ট দেখালে বাংলাদেশ সরকারের কাছ থেকে তারা ট্যাক্সসেস সুবিধা পাবেন। এব্যাপারে কোন সমস্যা থাকলে তানিয়ে তিনি বাণিজ্যমন্ত্রীর সাথে কথা বলারও আশ্বাস দেন।alt

অর্থমন্ত্রী মুহিত বলেন, অভিভাবকদের ছেলে-মেয়েদের সুসম্পর্ক জোরদার করার উপর গুরুত্বারোপ করে বলেন, আমাদের যুব সমাজই বাংলাদেশের বড় ভাবনার বিষয়। তাদেরকে ড্রাগমুক্ত রাখতে না পারলে দেশের সমস্যার সমাধান হবে না, দেশের উন্নয়ন-অগ্রগতি অব্যাহত থাকবে না, তা ধরে রাখা যাবে না।

alt
এছাড়া সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, বাংলাদেশ সোসাইটি ইন্ক’র ট্রাষ্টি সদস্য এটর্নী মঈন চৌধুরী, কো-কনভেনর আব্দুস শহীদ ও আইটি বিশেষজ্ঞ সাঈদ তারেক মাহমুদ। এরআগে স্বাগত বক্তব্য রাখেন সেমিনার আয়োজক কমিটির মেম্বার সেক্রেটারী বিলাল চৌধুরী এবং সেমিনারের আয়োজনের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে বক্তব্য রাখেন চীফ কো-অর্ডিনেটর মোহাম্মদ ফকরুল ইসলাম দেলোয়ার। ধন্যবাদসূচক বক্তব্য রাখেন এবিবিএ’র প্রধান উপদেষ্টা ডা. মাসুদুল হাসান ও কো-কোর্ডিনেটর শাহ নেওয়াজ। এছাড়া অর্থমন্ত্রী মুহিতকে নিয়ে লেখা স্বরচিত কবিতা পাঠ করেন এবিবিএ’র কো-চেয়ার রেজাউল করীম চৌধুরী।

alt
অতিথি ও বক্তগণের সাথে মঞ্চে উপবিষ্ট ছিলেন এবিবিএ’র চেয়ারম্যান সৈয়দ রহমান মান্নান, উপদেষ্টা মোস্তফা কামাল প্রমুখ। অনুষ্ঠানে কমিউনিটির পরিচিতি মুখ রিয়াজ কামরানকে বিশেষ প্ল্যাক প্রদান করা হয়। অর্থমন্ত্রী মুহিতের কাছ থেকে তিনি তার প্ল্যাক গ্রহণ করেন। এসময় এবিবিএ’র কর্মকর্তারা তাদের পাশে উপস্থিত ছিলেন।অনুষ্ঠান পরিচালনায় আশরাফুলহাসান বুলবুল এবং অনুষ্ঠান পরিচালনায় সহযোগিতা করেন সেমিনার কমিটির জয়েন্ট মেম্বার সেক্রেটারী এএফ মিসবাহউজ্জামান।
সেমিনারের মূল বক্তব্যে ড. আহমেদ আল কবীর বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি এবং দেশের অর্থনীতিতে প্রবাসীদের ভূমিকা ও অবদানের কথা তুলে ধরে বলেন, সরকারের দীর্ঘ মেয়াদী পরিকল্পনার জন্যই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, নানা সমস্যার কারণে বাংলাদেশ ৭২১টি রপ্তানীযোগ্য পণ্যের মধ্যে মাত্র ৭টি পণ্য রপ্তানী হচ্ছে। এসব সমস্যা কাটিয়ে উঠতে হবে। তিনি বলেন, সন্ত্রাস, জঙ্গীবাদ, মৌলবাদ উন্নয়ন-অগ্রগতির বাধা। এসব বাংলাদেশেরও সমস্যা।

অনুষ্ঠানে কংগ্রেসওম্যান গ্রেস মেং বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতিতে  সন্তোষ প্রকাশ করে বলেন, বাংলাদেশ ও বাংলাদেশী কমিউনিটির অনেক ‘সাকেসেস স্টোরি’ রয়েছে। নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্রের বাংলাদেশী কমিউনিটি স্ট্রং কমিউনিটি।
অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


বাংলাদেশ সোসাইটি হবে প্রবাসীর আস্থার প্ল্যাটফর্ম : ডা: শাহনাজ আলম = নির্বাচনে সদস্য পদে আলোচিত প্রার্থী

শনিবার, ১৫ অক্টোবর ২০১৬




হাকিকুল ইসলাম খোকন , ,মো:নাসির,ওসমান গনি,সুহাস বডুয়া,হেলাল মাহমুদ,বাপসনিউজঃ  বাংলাদেশ সোসাইটি ২৩ অক্টোবর নির্বাচনে প্রথম বারের মতো প্রার্থী হয়েছেন প্রবাসের সুপরিচিত সঙ্গীত শিল্পী, সংগঠক, সমাজসেবক এবং এক্টিভিষ্ট ডা. শাহনাজ আলম লিপি। ডা. শাহনাজ আলম লিপি উত্তর আমেরিকায় বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন অনুষ্টান সহ সকল ক্ষেত্রে বিচরণের কারনে প্রবাসীরা তাকে সাংস্কৃতিক সম্পাদক পদে প্রার্থী হতে আহবান জানান। এবং মনে মনে প্রস্তুুতি ও নিয়েছিলেন। সোসাইটি যেহেতু সার্বজনীন সংগঠন তাই তিনি গ্রাসরুট থেকে কাজ করতে চান। তিনি বাপসনিউজকে জানান নারীনেতৃত্বের ব্যাপক অংশ গ্রহণই আমাদের কমিউনিটি শক্তিশালী হবে।

alt
উল্লেখ্য, ডা. শাহনাজ আলম লিপি পড়েছেন চিকিৎসা বিজ্ঞানে। স্বামী আলম ও পেশায় চিকিৎসক। সমাজসেবক, সংগঠক ও সঙ্গীত শিল্পী হিসেবে লিপি কমিউনিটিতে বিশেষভাবে পরিচিত ও সমাদৃত। বাংলাদেশের সাংস্কৃতিমুখ দিনাজপুর জেলায় পৈতৃকবাস। পিতৃপক্ষ নিউইয়র্কের, জ্যামাইকা এলাকায় প্রতিষ্ঠিত সাগর রেষ্টুরেন্ট-এর কর্নধার। ডা. ডাঃ শাহনাজ আলম লিপি সেবা আর সঙ্গীত চর্চার মধ্যেই যেন সতত নিবেদিত।
কুনু- আজম প্যানেল থেকে সদস্য পদে নির্বাচন করছেন নিউইয়র্ক প্রবাসী জনপ্রিয় কন্ঠশিল্পী ও সাংস্কৃতিক ডা.  শাহনাজ altআলম লিপি। তিনি সকল প্রবাসীদের সহযোগিতা কামনা করেছেন।
সৃজনশীল, যোগ্য, সৎ, গতিশীল ও নতুন নেতৃত্বের প্রত্যাশায় ‘কুনু-আজম’ পরিষদের কার্যনিবার্হি সদস্য হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ডা: শাহনাজ আলম লিপি। মেধাবী ও প্রতিভাবান ছাত্রী হিসেবে কৈশোর থেকেই বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে তার মেধা ও সম্ভাবনাময় সৃজনশীল প্রতিভার ছাপ পরিলক্ষিত হয়। সোসাইটি প্রতিষ্ঠার পর এই প্রথম কোন মহিলা ডাক্তার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দিনাজপুর জেলা অধিবাসী ডা: শাহনাজ আলমের পিতা ডাক্তার শামসুল আলম একজন বিশিষ্ট চিকিৎসক। তার স্বামী ডা: জাহাঙ্গীর আলম লং আইল্যান্ড ষ্ট্রোনিবুক ইউনিভার্সিটি হসপিটালের কর্মরত এবং যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন অফ নিউইয়র্ক চ্যাপ্টারের প্রেসিডেন্ট।
তিন সন্তানের জননী ডাক্তার শাহনাজ আলম ঢাকা সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করার পর যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। খেলাপড়ার প্রতি অগাধ আগ্রহ থাকায় তিনি সংসার জীবনের পাশাপাশি নিউইয়র্কে এম.ডি শেষ করে এখন রেসিডেন্সি অপেক্ষায়। এছাড়াও ডা: শাহনাজ আলম বাংলাদেশে নজরুল একাডেমি থেকে সঙ্গীতে তালিম নিয়ে প্রবাসে একজন জনপ্রিয় সংগীত শিল্পী।
 
altবাংলাদেশ সোসাইটির নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আধুনিক সমাজে নারীরা অসহায় একথা মোটেই ঠিক নয়। নিজস্ব সত্তাকে পুরোপুরি অক্ষুন্ন রেখে পুরুষের পাশাপাশি একজন নারী কমিউনিটির উন্নয়নের বিশেষ ভূমিকা রাখতে পারে। তবে এক্ষেত্রে মন থাকতে হবে উদার। আমরা সমাজ কল্যাণমূলক কাজ করতে সংকীর্ণমনতার পরিচয় দিয়ে থাকি। দলের উর্ধে উঠতে পারি না। কোন রাজনীতি দল না করেও সমাজের কল্যাণ করা সম্ভব যদি ইচ্ছা থাকে।
তিনি বলেন, সামাজিক সংগঠনের মূল চালিকা শক্তি সদস্য বা জনশক্তি। সদস্য বিহীন সংগঠনের কোন মূল্য থাকে না। সংগঠন সর্বদাই পরিকল্পনার আলোকে সুনিদিষ্ট লক্ষ্য কাজ করে। বাংলাদেশ সোসাইটি এর ব্যতিত্রুম নয়। প্রবাসে বাংলাদেশী কমিউনিটিতে ঐক্য, ভ্রাতৃত্ববোধ, সৌহার্দ্য, সম্প্রীতি সৃষ্টির লক্ষ্যে সোসাইটির ভূমিকা বরাবরই অগ্রগণ্য। এর মধ্যে বাংলাদেশ সোসাইটি প্রবাসী বাংলাদেশীদের আমব্রেলা সংগঠন হিসেবে খ্যাতি অজর্ন করতে সক্ষম হয়েছে। প্রতিষ্ঠা লগ্ন থেকে অদ্যবধি কমিউনিটির কল্যাণে এ সংগঠন কাজ করে যাচ্ছে ঠিকই কিন্তু বাংলাদেশী কমিউনিটির তুলনায় অনেক কম। এটা শুধু পরিকল্পনার অভাব। আসন্ন নির্বাচনে কমিউনিটির উন্নয়নে কুনু-আজম পরিষদ যুগোযুপি ইস্তেহার পেশ করেছে। এ বার নির্বাচনে কুনু-আজমের নেতৃত্বাধীন পরিষদ নির্বাচিত হলে সোসাইটি প্রবাসী বাংলাদেশীদের আস্থার প্ল্যাটফর্ম হিসেবে তৈরী হবে বলে আমি বিশ্বাস করি।
ডা: শাহনাজ ২৩ অক্টোবরের নির্বাচনে কার্যকরী সদস্য পদে নিজের ভোটের পাশাপাশি কুনু-আজম প্যানেলকে বিজয়ী করার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান।


শামসুল হক এর প্রতি নিবেদিত গাঙচিল এর ৬৮ তম আসর অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন ,মো:নাসির,ওসমান গনি,সুহাস বডুয়া, হেলাল মাহমুদ, বাপসনিঊজ:গাঙচিল এর ৬৮ তম আসর অনুষ্ঠিত হয়েছে গত ২রা অক্টোবর ,রবিবার। আলোচনা, কবিতা ও গানে জ্যাকসন হাইটসের বাঙালী অধ্যূষিত এলাকায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি এবিএম সালেহউদ্দীন। সভাপতিত্ব করেন গাঙচিল এর নিউইয়র্ক কমিটির সভাপতি যাদুশিল্পী খান শওকত। নিউইয়র্কের বাঙালী পাড়া বলে খ্যাত জ্যাকসন হাইটসের (৭১-২৪ রুজভেল্ট এভিন্যু) আয়োজিত হয় অনুষ্ঠান মালা। প্রধান অতিথি কবি এবিএম সালেহউদ্দীন তার বক্তব্যে সদ্য প্রয়াত কবি সৈয়দ শামসুল হক এর সাহিত্য ও দর্শন নিয়ে আলোচনা করেন। তিনি গাঙচিল এর প্রতিষ্ঠা থেকে বিগত ৮ বছরের স্মৃতিচারন করেন ।খবর বাপসনিঊজ।

alt

আলোচনায় অংশনেন গাঙচিল এর প্রধান উপদেষ্টা আকতার হোসেন, উপদেষ্টা প্রদীপ মালাকার, আলী হোসেন, হেলেন পারভীন, তিশা জামান, আবুল কাশেম, গুলনাজ আকতার এবং শফিউল আজম। কবিতা পাঠ করেন আফরোজা মিলি, খান শওকত এবং গুলনাজ আকতার। বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে অংশগ্রহনকারী ৪ প্রার্থী বক্তব্য রাখেন নির্বাহী সদস্য প্রার্থী ডা: শাহনাজ আলম লিপি, নির্বাহী সদস্য প্রার্থী কাজী তোফায়েল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক প্রার্থী সেলিম ইব্রাহীম এবং স্কুল ও শিক্ষা সম্পাদক প্রার্থী ওয়াহিদ কাজি এলিন। স্বাগত বক্তব্য রাখেন গাঙচিল এর সাধারণ সম্পাদক রোকসানা বেগম। সদ্য প্রয়াত কবি সৈয়দ শামসুল হক এর কবিতা দিয়ে অনুষ্ঠানের সুচনা হয় এবং সম্মিলিত কণ্ঠে জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়। আগামী ৬ নভেম্বও,রবিবার, গাঙচিল এর ৬৯তম আসরটি (৭১-২৪, রুজভেল্ট এভিন্যু, এর দোতলায়, অনুষ্ঠিত হবে। উক্ত আসরে অংশগ্রহনে আগ্রহী সকলকে গাঙচিল এর সঙ্গে (৯১৭) ৮৩৪-৮৫৬৬ নং এ যোগাযোগের আহ্বান জানানো হয়েছে।


তরুণ উদ্যোক্তা সাঈদ হোসেইন বাংলাদেশের আইটি খাতে বিনিয়োগ করতে চান

বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন,মো:নাসির, ওসমান গনি,সুহাস বডুয়া,হেলাল মাহমুদ, বাপসনিঊজ: বাংলাদেশে ইনফরমেশন টেকনলজি ( আইটি) খাতে বিনিয়োগ করতে চায় মেরিল্যান্ডের তরুণ বাংলাদেশী-আমেরিকান উদ্যোক্তা সাঈদ হোসেনের প্রতিষ্ঠান ‘আদর্শ সার্ভিসেস’। এ লক্ষ্য প্রতিষ্ঠানটি একটি প্রকল্প হাতে নিয়েছে। এর নাম দেয়া হয়েছে ‘জার্নি টু ডিজিটাল বাংলাদেশ’।

alt

গত ৬ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের পালকি সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে আদর্শ সার্ভিসেসের সিইও সাঈদ হোসেন এ তথ্য জানান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। সাপ্তাহিক বর্ণমালা‘র সম্পাদক মাহফুজুর রহমানের সঞ্চালনে ব্যতিক্রমী অনুষ্ঠানটিতে উপস্থিত বিভিন্ন শ্রেণী পেশার বাংলাদেশীরা।

Picture

উপস্থিত ছিলেন প্রবাসীদের দ্বারা প্রতিষ্ঠিত বাংলাদেশের এনআরবি ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, নিউজার্সীর প্লেইন বরো কাউন্টির কাউন্সিলম্যান ড. নূরান নবী, আমেরিকা-বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক এমএ সালাম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা প্রদীপ রঞ্জন কর,যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ড. মাসুদুল হাসান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সম্পাদক জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশনের (জেবিবিএ) সভাপতি জাকারিয়া মাসুদ জিকো, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা প্রদীপ রঞ্জন কর, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, বাংলাদেশ ল’সোসাইটি ইউএসএর সভাপতি মোর্শেদা জামান প্রমুখ।

alt
অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সিইও মূলধারার প্রতিষ্ঠানে আইটি বিশেষজ্ঞ সাঈদ হোসেইন বাংলাদেশ তার বিনিয়োগের আগ্রহ এবং সম্ভাব্য দিক নিয়ে কথা বলেন। প্রধান অতিথি মাসুদ বিন মোমেন আইটি খাতে বাংলাদেশ সাঈদ হোসেইনের আদর্শ সার্ভিসেসের বিনিয়োগের উদ্যোগকে স্বাগত জানান।

alt

মাসুদ বিন মোমেন ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে সহায়তা করতে আমেরিকায় বসবাসকারী বাংলাদেশীদের আইটি খাতে আরও বেশী বেশী বিনিয়োগের আহ্বান জানান।

alt

অন্যান্য বক্তরা তরুণ উদ্যোক্তা এবং মূলধারার প্রতিষ্ঠানে আইটি বিশেষজ্ঞ হিসেবে কর্মরত সাঈদ হোসেন সাফল্য কামনা করে এদেশে বেড়ে উঠা তরুণ প্রজন্মকে তাকে অনুসরণরে আহ্বান জানান।


উন্নত চিকিৎসার অঙ্গীকার নিয়ে উদ্বোধন হলো হলিসে রাইট-কেয়ার এর ২য় শাখা

বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন,মো:নাসির,ওসমান গনি,সুহাস বডুয়া, হেলাল মাহমুদ ,বাপসনিঊজ: নিউইয়র্কে বাঙালী অধ্যুষিত জ্যমাইকার হলিস এলাকায় উদ্বোধন হয়ে গেল স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান রাইট কেয়ার মেডিকেল সেন্টারের ২য় শাখা। আন্তরিক ও বিশ্বমানের স্বাস্থ্য সেবার প্রতিশ্রুতি নিয়ে গত ৯ অক্টোবর রোববার বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে ১৯৬-২২ হিলসাইড এভিনিউ, হলিস, নিউইয়র্ক-১১৪২৩ তে রাইট কেয়ার মেডিকেল সেন্টারের ২য় শাখার যাত্রা শুরু হয়।খবর বাপসনিঊজ।

alt

উদ্ভোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেএমসির সাবেক প্রেসিডেন্ট দন্ত বিশেষজ্ঞ ডাঃ ওয়াহিদুর রহমান, ডাঃ আতাউল ওসমানী, ডাঃ সাইদুর রহমান, ডাঃ সাদরুল আলম, ডাঃ শহীদউল্লাহ, ডাঃ মারুফ, মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মুজিবুরর রহমান, দন্ত চিকিৎসক ডাঃ মোহাম্মদ রহমান, ডাঃ হেলাল উদ্দিন, ডাঃ ইসলাম মোহাম্মদ, সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডাঃ ওয়াজেদসহ আরো অনেক কমিউনিটি লীডার, বিভিন্ন মসজিদের ইমাম, ডাক্তার, বিভিন্ন ইন্সুরেন্স প্রতিনিধিগণ, এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উদ্বোধনের দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আইটিভি ইউএসএ এর সিইও মাওলানা মুহাম্মদ শহীদুল্লাহ।

alt
আমেরিকান বোর্ড সার্টিফাইড মেডিসিন বিশেষজ্ঞ লং আইল্যান্ডের জুইস মেডিকেল সেন্টারের ডাক্তার মোহাঃ হোসাইন ইমরান রাইট কেয়ার মেডিকেল অফিসের প্রতিষ্ঠাতা। তিনি জানান, জ্যামাইকার বাঙালিসহ অন্যান্য কমিউনিটিকে উন্নতমানের স্বাস্থ্য সেবা দেয়ার লক্ষ্যে বাঙালী অধ্যুষিত এই এলাকাটিকে বেছে নেয়া হয়েছে। তিনি আরো বলেন, এখানে রয়েছে আমাদের বিশাল কমিউনিটি। এ এলাকায় স্বাস্থ্য সেবাদানকারী এধরনের একটি প্রতিষ্ঠান করতে পেরে নিজেকে সুভাগ্যবান মনে করছি। তিনি বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। আমি চাই আমাদের কমিউনিটি অনেক উন্নত স্বাস্থ্য সেবার সুযোগ পাক। সে সেবা প্রদানে আমি পাশে থাকব। রাইট কেয়ার মেডিকেল অফিসকে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে নয়, একটি সত্যিকার স্বাস্থ্য সেবা সহায়ক কেন্দ্র হিসাবে গড়ে তুলতে চাই ইনশাল্লাহ। আর সে লক্ষ্যকে সামনে নিয়েই কাজ করে যাচ্ছি।

alt
ডাঃ মোহাঃ হোসেন ইমরান আরো জানান, তাদের সেবাসমূহের মধ্যে থাকবে প্রাইমারী কেয়ার/ইন্টারনেল মেডিসিন। অফিসেই রয়েছে ইকেজি, সনোগ্রাম, এলার্জি, রক্ত, প্রশাব পরীক্ষার ব্যবস্থা। ফ্লু, হজ্বসহ অন্যান্য ভ্যাকসিন, জব, স্কুল, টিএলসি সম্পর্কিত শারীরিক পরীক্ষা, ফ্রি ব্লাড প্রেসার ও ডায়াবেটিস চেক-আপের ব্যবস্থাসহ অনেক সেবাই রয়েছে এ প্রতিষ্ঠানে। তিনি বলেন, আমরা সুলভ মূল্যে সকল সেবার প্রতিশ্রুতি দিচ্ছি। আমরা অত্যন্ত মনোযোগ সহকারে রোগীদের কথা শুনব এবং তাদের প্রয়োজনীয় চাহিদা তাৎক্ষনিক পূরণে আপ্রান চেষ্টা করব। মহিলা ডাক্তার সহ বিশেষজ্ঞরা সেবা দিবে। এজন্য আমাদের রয়েছে একদল প্রশিক্ষিত উদ্যমী এবং কর্মঠ পেশাদার কর্মী বাহিনী। এখানে সকল হেল্থ ইনস্যুরেন্স গ্রহণ করা হয়। তবে যাদের হেল্থ ইনস্যুরেন্স নেই তাদেরও স্বল্পমূল্যে চিকিৎসার বিশেষ সুযোগ রয়েছে।

alt
অতিথি ডাঃ ওয়াহিদুর রহমান বলেন, রাইট কেয়ার বিশ্বস্ততার সাথে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে বলে আমি বিশ্বাস করি। আশাকরি স্থানীয় এলাকা রাইট কেয়ার সেবা নিয়ে উপকৃত হবে। ডাঃ আতাউল ওসমানী বলেন, ডাঃ মোহাঃ হোসাইন ইমরান কমিউনিটিতে বিশ্বস্ততার সাথে সেবা দিয়ে যাচ্ছে। প্রাণবন্ত উদ্বোধণী অনুষ্ঠানে প্রতিকূল আবহাওয়ার মধ্যেও বিপুল সংখ্যক ব্যক্তি উপস্থিত ছিলেন রাইট কেয়ারে।


শামসুল হক এর প্রতি নিবেদিত গাঙচিল এর ৬৮ তম আসর অনুষ্ঠিত

বুধবার, ১২ অক্টোবর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন ,মো:নাসির,ওসমান গনি,সুহাস বডুয়া, হেলাল মাহমুদ, বাপসনিঊজ:গাঙচিল এর ৬৮ তম আসর অনুষ্ঠিত হয়েছে গত ২রা অক্টোবর ,রবিবার।  আলোচনা, কবিতা ও গানে  জ্যাকসন হাইটসের বাঙালী অধ্যূষিত এলাকায়   অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি এবিএম সালেহউদ্দীন। সভাপতিত্ব করেন গাঙচিল এর নিউইয়র্ক কমিটির সভাপতি  যাদুশিল্পী খান শওকত। নিউইয়র্কের বাঙালী পাড়া বলে খ্যাত জ্যাকসন হাইটসের (৭১-২৪ রুজভেল্ট এভিন্যু)  আয়োজিত হয় অনুষ্ঠান মালা। প্রধান অতিথি কবি এবিএম সালেহউদ্দীন তার বক্তব্যে সদ্য প্রয়াত কবি সৈয়দ শামসুল হক এর সাহিত্য ও দর্শন নিয়ে আলোচনা করেন। তিনি গাঙচিল এর প্রতিষ্ঠা থেকে বিগত ৮ বছরের স্মৃতিচারন করেন ।খবর বাপসনিঊজ।

alt

আলোচনায় অংশনেন গাঙচিল এর প্রধান উপদেষ্টা আকতার হোসেন, উপদেষ্টা প্রদীপ মালাকার,  আলী হোসেন, হেলেন পারভীন, তিশা জামান, আবুল কাশেম, গুলনাজ আকতার এবং শফিউল আজম। কবিতা পাঠ করেন আফরোজা মিলি, খান শওকত এবং গুলনাজ আকতার। বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে অংশগ্রহনকারী ৪ প্রার্থী বক্তব্য রাখেন নির্বাহী সদস্য প্রার্থী ডা: শাহনাজ আলম লিপি, নির্বাহী সদস্য প্রার্থী কাজী তোফায়েল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক প্রার্থী  সেলিম ইব্রাহীম এবং স্কুল ও শিক্ষা সম্পাদক প্রার্থী ওয়াহিদ কাজি এলিন। স্বাগত বক্তব্য রাখেন গাঙচিল এর সাধারণ সম্পাদক রোকসানা বেগম। সদ্য প্রয়াত কবি সৈয়দ শামসুল হক এর কবিতা দিয়ে অনুষ্ঠানের সুচনা হয় এবং সম্মিলিত কণ্ঠে জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়। আগামী ৬ নভেম্বও,রবিবার, গাঙচিলÑএর ৬৯তম আসরটি (৭১-২৪, রুজভেল্ট এভিন্যু, এর দোতলায়, অনুষ্ঠিত হবে। উক্ত আসরে অংশগ্রহনে আগ্রহী সকলকে গাঙচিল এর সঙ্গে (৯১৭) ৮৩৪-৮৫৬৬ নং এ যোগাযোগের আহ্বান জানানো হয়েছে।


উন্নত চিকিৎসার অঙ্গীকার নিয়ে উদ্বোধন হলো হলিসে রাইট-কেয়ার এর ২য় শাখা

বুধবার, ১২ অক্টোবর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন,মো:নাসির,ওসমান গনি,সুহাস বডুয়া, হেলাল মাহমুদ ,বাপসনিঊজ: নিউইয়র্কে বাঙালী অধ্যুষিত জ্যমাইকার হলিস এলাকায় উদ্বোধন হয়ে গেল স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান রাইট কেয়ার মেডিকেল সেন্টারের ২য় শাখা। আন্তরিক ও বিশ্বমানের স্বাস্থ্য সেবার প্রতিশ্রুতি নিয়ে গত ৯ অক্টোবর রোববার বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে ১৯৬-২২ হিলসাইড এভিনিউ, হলিস, নিউইয়র্ক-১১৪২৩ তে রাইট কেয়ার মেডিকেল সেন্টারের ২য় শাখার যাত্রা শুরু হয়।খবর বাপসনিঊজ।

alt

উদ্ভোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেএমসির সাবেক প্রেসিডেন্ট দন্ত বিশেষজ্ঞ ডাঃ ওয়াহিদুর রহমান, ডাঃ আতাউল ওসমানী, ডাঃ সাইদুর রহমান, ডাঃ সাদরুল আলম, ডাঃ শহীদউল্লাহ, ডাঃ মারুফ, মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মুজিবুরর রহমান, দন্ত চিকিৎসক ডাঃ মোহাম্মদ রহমান, ডাঃ হেলাল উদ্দিন, ডাঃ ইসলাম মোহাম্মদ, সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডাঃ ওয়াজেদসহ আরো অনেক কমিউনিটি লীডার, বিভিন্ন মসজিদের ইমাম, ডাক্তার, বিভিন্ন ইন্সুরেন্স প্রতিনিধিগণ, এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উদ্বোধনের দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আইটিভি ইউএসএ এর সিইও মাওলানা মুহাম্মদ শহীদুল্লাহ।

alt
আমেরিকান বোর্ড সার্টিফাইড মেডিসিন বিশেষজ্ঞ লং আইল্যান্ডের জুইস মেডিকেল সেন্টারের ডাক্তার মোহাঃ হোসাইন ইমরান রাইট কেয়ার মেডিকেল অফিসের প্রতিষ্ঠাতা। তিনি জানান, জ্যামাইকার বাঙালিসহ অন্যান্য কমিউনিটিকে উন্নতমানের স্বাস্থ্য সেবা দেয়ার লক্ষ্যে বাঙালী অধ্যুষিত এই এলাকাটিকে বেছে নেয়া হয়েছে। তিনি আরো বলেন, এখানে রয়েছে আমাদের বিশাল কমিউনিটি। এ এলাকায় স্বাস্থ্য সেবাদানকারী এধরনের একটি প্রতিষ্ঠান করতে পেরে নিজেকে সুভাগ্যবান মনে করছি। তিনি বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। আমি চাই আমাদের কমিউনিটি অনেক উন্নত স্বাস্থ্য সেবার সুযোগ পাক। সে সেবা প্রদানে আমি পাশে থাকব। রাইট কেয়ার মেডিকেল অফিসকে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে নয়, একটি সত্যিকার স্বাস্থ্য সেবা সহায়ক কেন্দ্র হিসাবে গড়ে তুলতে চাই ইনশাল্লাহ। আর সে লক্ষ্যকে সামনে নিয়েই কাজ করে যাচ্ছি।

alt
ডাঃ মোহাঃ হোসেন ইমরান আরো জানান, তাদের সেবাসমূহের মধ্যে থাকবে প্রাইমারী কেয়ার/ইন্টারনেল মেডিসিন। অফিসেই রয়েছে ইকেজি, সনোগ্রাম, এলার্জি, রক্ত, প্রশাব পরীক্ষার ব্যবস্থা। ফ্লু, হজ্বসহ অন্যান্য ভ্যাকসিন, জব, স্কুল, টিএলসি সম্পর্কিত শারীরিক পরীক্ষা, ফ্রি ব্লাড প্রেসার ও ডায়াবেটিস চেক-আপের ব্যবস্থাসহ অনেক সেবাই রয়েছে এ প্রতিষ্ঠানে। তিনি বলেন, আমরা সুলভ মূল্যে সকল সেবার প্রতিশ্রুতি দিচ্ছি। আমরা অত্যন্ত মনোযোগ সহকারে রোগীদের কথা শুনব এবং তাদের প্রয়োজনীয় চাহিদা তাৎক্ষনিক পূরণে আপ্রান চেষ্টা করব। মহিলা ডাক্তার সহ বিশেষজ্ঞরা সেবা দিবে। এজন্য আমাদের রয়েছে একদল প্রশিক্ষিত উদ্যমী এবং কর্মঠ পেশাদার কর্মী বাহিনী। এখানে সকল হেল্থ ইনস্যুরেন্স গ্রহণ করা হয়। তবে যাদের হেল্থ ইনস্যুরেন্স নেই তাদেরও স্বল্পমূল্যে চিকিৎসার বিশেষ সুযোগ রয়েছে।

alt
অতিথি ডাঃ ওয়াহিদুর রহমান বলেন, রাইট কেয়ার বিশ্বস্ততার সাথে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে বলে আমি বিশ্বাস করি। আশাকরি স্থানীয় এলাকা রাইট কেয়ার সেবা নিয়ে উপকৃত হবে। ডাঃ আতাউল ওসমানী বলেন, ডাঃ মোহাঃ হোসাইন ইমরান কমিউনিটিতে বিশ্বস্ততার সাথে সেবা দিয়ে যাচ্ছে। প্রাণবন্ত উদ্বোধণী অনুষ্ঠানে প্রতিকূল আবহাওয়ার মধ্যেও বিপুল সংখ্যক ব্যক্তি উপস্থিত ছিলেন রাইট কেয়ারে।


বাংলাদেশ সোসাইটির নির্বাচনে রফিকুল ইসলাম ডালিম = কুনু-আজম পরিষদের এক উজ্জ্বল প্রার্থী সাংগঠনিক সম্পাদক পদে

বুধবার, ১২ অক্টোবর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন,মো:নাসির,ওসমান গনি,সুহাস বডুয়া,হেলাল মাহমুদ,বাপসনিঊজ:বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচন এখন টক অব দি টাউনে পরিণত হয়েছে। সকল প্রবাসীর মুখে মুখে ফিরছে নির্বাচন প্রসঙ্গ।  নানা কারণে এবারের নির্বাচন এক বিশেষ গুরুত্ব বহন করছে। যে দুটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতায় এবারের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে সেই দুই প্যানেলেই রয়েছে সব পরিচিত মুখ ও অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থী।বৃহত্তর ময়মনসিংহের কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়ায় জন্ম, একে এম রফিকুল ইসলাম ডালিমখিলগাঁও, ঢাকা থেকেছেন দীর্ঘদিন,নিউইয়র্ক প্রবাসী হাসিমুখ, সৎ, বন্ধ ুসুলভ এবং প্রবাসের সুপরিচিত মুখ  এমনই একজন র্প্রাথী হচ্ছনে বাংলাদেশ সোসাইটির  সদস্য রফিকুল ইসলাম ডালিম। তিনি কুনু-আজম পরিষদ থেকে সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি সোসাইটির বর্তমান কমিটিতেও কার্যনির্বাহী সদস্য পদে রয়েছেন। পূর্ববর্তী নির্বাচনে ডালিম সর্বোচ্চ ভোট পেয়ে এই পদে বিজয়ী হয়েছিলেন।

alt

সর্বোচ্চ ভোট পাওয়া কমিউনিটিতে তার জনপ্রিয়তা ও যোগ্যতার পরিচয় বহন করে।খবাপসনিঊজ। তিনি বর্তমান কার্যকরী সদস্য বাংলাদেশ সোসাইটি ইউএসএ,সহ-সভাপতি-ময়মনসিংহ বিভাগ ও উন্নয়ন পরিষদ যুক্তরাষ্ট্র-এর সহ- সভাপতি,কিশোরগঞ্জ ডিস্ট্রিক এসোসিয়েশন ইউএসএ,যুগ্ম সাধারণ সম্পাদক বাংলাদেশ হিউম্যান রাইটস ইউএসএ,কার্যকরী সদস্য নিউইয়র্ক লায়ন্স ক্লাব,উপদেষ্টা জ্যাকসন হাইটস স্পোটিং ক্লাব,কার্যকরী সদস্য বাংলাদেশ স্পোটস কাউন্সিল ইউএসএ,প্রচার সম্পাদক শিল্পকলা একাডেমী ইউএসএ,কার্যকরী সদস্য সাউথ এশিয়ান আমেরিকান ভয়েস,বাংলাদেশ সোসাইটি ছাড়াও ডালিম প্রবাসের আরো অনেক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত  থেকে জনকল্যাণমুলক কাজ করে চলেছেন। তারই প্রস্তাবে ও অনুরোধে বাংলাদেশ সোসাইটির এক সভায় আসন্ন নির্বাচনে জ্যামাইকায় একটি ভোট কেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। ডালিম সে সভায় বলেছিলেন, নিউইয়র্কের জ্যামাইকাতেই প্রবাসী বাংলাদেশীদের বৃহৎ অংশ বসবাস করে। তার এই প্রস্তাবনার কারণেই বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে জ্যামাইকায় একটি ভোট কেন্দ্র স্থাপিত হয়েছে। জ্যামাইকাবাসী ভোটাররা নির্বিঘে ও সময় বাঁচিয়ে তাদের ভোট প্রয়োগ করতে পারবেন।

alt
গত ২ অক্টোবর জ্যামাইকার পানসী রেস্টুরেন্টে কুনু-আজম পরিষদের প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। ঐ সভাতে ডালিম এর প্রস্তাবকে অভিনন্দিত করেন উপস্থিত অতিথিবৃন্দ সহ এলাকাবাসীগন।। উল্লেখ্য, ২০১৪ সালে রফিকুল ইসলাম ডালিম প্রথমবার সদস্য পদে নির্বাচন করে সর্বাধিক ভোটে নির্বাচিত হয়েছিলেন। রফিকুল ইসলাম ডালিম বাপসনিউজকে জানান এবারের নির্বাচনে তিনি সর্বাধিক ভোটে নির্বাচিত হবেন বলে আশাবাদী। তিনি সকল প্রবাসীর সহযোগিতা কামনা করেছেন।


তরুণ উদ্যোক্তা সাঈদ হোসেইন বাংলাদেশের আইটি খাতে বিনিয়োগ করতে চান

বুধবার, ১২ অক্টোবর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন,মো:নাসির, ওসমান গনি,সুহাস বডুয়া,হেলাল মাহমুদ, বাপসনিঊজ: বাংলাদেশে ইনফরমেশন টেকনলজি ( আইটি) খাতে বিনিয়োগ করতে চায় মেরিল্যান্ডের তরুণ বাংলাদেশী-আমেরিকান উদ্যোক্তা সাঈদ হোসেনের প্রতিষ্ঠান ‘আদর্শ সার্ভিসেস’। এ লক্ষ্য প্রতিষ্ঠানটি একটি প্রকল্প হাতে নিয়েছে। এর নাম দেয়া হয়েছে ‘জার্নি টু ডিজিটাল বাংলাদেশ’। গত ৬ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের পালকি সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে আদর্শ সার্ভিসেসের সিইও সাঈদ হোসেন এ তথ্য জানান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। সাপ্তাহিক বর্ণমালা‘র সম্পাদক মাহফুজুর রহমানের সঞ্চালনে ব্যতিক্রমী অনুষ্ঠানটিতে উপস্থিত বিভিন্ন শ্রেণী পেশার বাংলাদেশীরা। উপস্থিত ছিলেন প্রবাসীদের দ্বারা প্রতিষ্ঠিত বাংলাদেশের এনআরবি ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী,  নিউজার্সীর প্লেইন বরো কাউন্টির কাউন্সিলম্যান ড. নূরান নবী, আমেরিকা-বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের  প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক  এমএ সালাম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা প্রদীপ রঞ্জন কর,যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ড. মাসুদুল হাসান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের  সম্পাদক  জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশনের (জেবিবিএ) সভাপতি জাকারিয়া মাসুদ জিকো, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা প্রদীপ রঞ্জন কর, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, বাংলাদেশ ল’সোসাইটি ইউএসএর সভাপতি মোর্শেদা জামান প্রমুখ।

alt
অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সিইও মূলধারার প্রতিষ্ঠানে আইটি বিশেষজ্ঞ সাঈদ হোসেইন বাংলাদেশ তার বিনিয়োগের আগ্রহ এবং সম্ভাব্য দিক নিয়ে কথা বলেন। প্রধান অতিথি মাসুদ বিন মোমেন আইটি খাতে বাংলাদেশ সাঈদ হোসেইনের আদর্শ সার্ভিসেসের বিনিয়োগের উদ্যোগকে স্বাগত জানান। মাসুদ বিন মোমেন ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে সহায়তা করতে আমেরিকায় বসবাসকারী বাংলাদেশীদের আইটি খাতে আরও বেশী বেশী বিনিয়োগের আহ্বান জানান। অন্যান্য বক্তরা তরুণ উদ্যোক্তা এবং মূলধারার প্রতিষ্ঠানে আইটি বিশেষজ্ঞ হিসেবে কর্মরত সাঈদ হোসেন সাফল্য কামনা করে এদেশে বেড়ে উঠা তরুণ প্রজন্মকে তাকে অনুসরণরে আহ্বান জানান।


সিরাজুল আলম খান দাদাভাইয়ের সাথে প্রবাসী নেতৃবৃন্দের মতবিনিময়

মঙ্গলবার, ১১ অক্টোবর ২০১৬

Picture

এতে অংশনেন সাপ্তাহিক ঠিকানার প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন  সভাপতি ও সিনিয়র হাকিকুল ইসলাম খোকন ,মূলধারার রাজনীতিক এডভোকেট মজিবুর রহমান, জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সাধারন সম্পাদক সামসুউদ্দিন আহমেদ শামীম,অধ্যাপিকা হোসনে আরা বেগম, মুক্তিযোদ্ধা এম সারোয়ার, কবি ও প্রাবন্ধিক এবিএম সালেহউদ্দিন, এডভোকেট মতিউর রহমান প্রমুখসহ আরো অনেকে।

alt

শেষে  যুক্তরাষ্ট্র মহিলা জেএসডি সাধারণ সম্পাদক মিসেস শামীমের সৌজন্যে নৈশ্য ভোজে আপ্যায়ণ করা হয়।


সিরাজুল আলম খান নিউইয়র্কে , বিমান বন্দরে অভ্যর্থনা জানিয়েছে জেএসডি যুক্তরাষ্ট্র শাখা

মঙ্গলবার, ১১ অক্টোবর ২০১৬

হাকিকুল ইসলাম খোকন,মো:নাসির,ওসমান গনি,সুহাস বডুয়া, হেলাল মাহমুদ,বাপসনিঊজ: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীন বাংলার ইশতেহার ঘোষণার পরিকল্পনা ও নিউক্লিয়াস সিরাজুল আলম খান ৮ অক্টোবর শনিবার ভার্জিন এয়ার বাসে লন্ডন থেকে বিকাল ৪টা-৪০মিনিট নিউইয়র্কের জেএফকে আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌছেন।

alt

এ সময় যুক্তরাষ্ট্র প্রবাসীদের পক্ষ থেকে , এ সময় যুক্তরাষ্ট্র প্রবাসীদের পক্ষ থেকে জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক  হাজী আনোয়ার হোসেন লিটন এবং সাধারন সম্পাদক সামসুউদ্দিন আহমেদ শামীম, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর সভাপতি হাকিকুল ইসলাম খোকন,প্রকৌশলী সারোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা এম. সার্য়োার, সহ প্রবাসী নেতৃবৃন্দ সহ বিভিন্ন রাজনৈতিক নেতা কর্মীসহ যুক্তরাষ্ট্র প্রবাসীরা সিরাজুল আলম খানকে স্বাদর অভ্যর্থনা জানান। সিরাজুল আলম খান উন্নত চিকিৎসার জন্য লন্ডন আসেন ৭ সেপ্টেম্বর বুধবার ।

alt

এখন তিনি নিউইয়র্কে চিকিৎসার জন্য আসছেন। সিরাজুল আলম খান মেধাবী ছাত্র হিসেবে শিক্ষাঙ্গণে সুখ্যাতি লাভ করেছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালীন তিনি ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সদস্য এবং পরবর্তীকালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৬৩-৬৪ এবং ১৯৬৪-৬৫ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। জাতীয় রাষ্ট্র বাংলাদেশ গঠনের লক্ষ্যে ১৯৬২ সালে গোপন সংগঠন ‘নিউক্লিয়াস’ গঠন করেন। নিউক্লিয়াস স্বাধীন বাংলা বিপলবী পরিষদ নামেও পরিচিত। এই উদ্যোগে তার প্রধান সহযোগী ছিলেন আবদুর রাজ্জাক এবং কাজী আরেফ আহমেদ। ১৯৬২-৭১ পর্যন্ত ছাত্র আন্দোলন, ৬ দফা আন্দোলন, আগরতলা ষড়যন্ত্র মামলা প্রত্যাহার আন্দোলন, ১১ দফা আন্দোলন পরিকল্পনা ও কৌশল প্রণয়ন করে তৎকালিন নিউক্লিয়াস।

alt

আন্দোলনের এক পর্যায়ে গড়ে তোলা হয় নিউক্লিয়াসের রাজনৈতিক উইং ‘বিএলএফ’ এবং সামরিক ‘জয়বাংলা বাহিনী।’ ৬৯-৭০ সালে গণআন্দোলনের চাপে ভেঙ্গে পড়া পাকিস্তান শাসনের সমান্তরালে নিউক্লিয়াস-এর পরিকল্পনা অনুযায়ী সংগঠন করা হয় ছাত্র-বিগ্রেড, কৃষক-বিগ্রেড, সার্জেন্ট জহুর বাহিনী। স্বাধীন বাংলাদেশ গড়ার আন্দোলনে ‘জয় বাংলাসহ সকল শ্লোগান নির্ধারণ এবং বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ বাক্যগুলোর সংযোজনের কৃতিত্ব নিউক্লিয়াসের। এ পরিকল্পনা গ্রহণে সিরাজুল আলম খানের মুখ্য ভূমিকা ছিল।

altদেশে অসুস্থকালিন তার খোঁজ খবর নেয়ার জন্য তিনি প্রবাসীদের ধন্যবাদ জানিয়েছেন । নিউইয়র্ক অবস্থানকালিন তার সাথে যোগাযোগ ৩৪৭-৩২৩-৪৪৭০/৬৪৬-২৬০-৪২১২/৭১৮-৮৬৪-৯৫৪৮-৯১৭-৫৪৪-৭২৭১/৬৪৬-২০৯-৫৮৫১/৭০২-৪২৭-৩০৭৬/৭১৮-৯২৬-৫৩৩৮/৭১৮-৬৭৯-১৪১৭/৯১৭-৮৩৭-৪৭০০ এবং ৯১৭-৪০০-৪০৬০। তিনি একমাস নিউইয়র্কে অবস্থান করবেন বলে জানা গেছে।