Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে ত্রাণ নিয়ে বাংলাদেশে যাচ্ছে বাংলাদেশ সোসাইটি

শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:নিউইয়র্ক: উত্তরাঞ্চল, মধ্যাঞ্চল এবং সিলেট অঞ্চলসহ দেশের বিভিন্ন এলাকায় বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে বাংলাদেশ সোসাইটির একটি প্রতিনিধি দল ত্রাণ নিয়ে বাংলাদেশ যাচ্ছে। সংগঠনের সহ-সভাপতি আব্দুল খালেক খায়ের ও সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকীর নেতৃত্বে সোসাইটির বতর্মান ও সাবেক কর্মকতারা প্রতিনিধি দলে অংশ নেবেন। আগামী সপ্তাহ নাগাদ তারা দেশের উদ্দেশে নিউইয়র্ক ছাড়বেন।
বাংলাদেশ সোসাইটির কার্যকরী কমিটির মাসিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। স্থানীয় সময় রোববার সন্ধ্যায় বাংলাদেশ সোসাইটির নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কামাল আহমেদ।
সাধারণ সম্পাদক  রুহুল আমিন সিদ্দিকীর সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সহ-সভাপতি আব্দুল খালেক খায়ের, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সহ-সাধারণ সম্পাদক এমকে জামান, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূঁইয়া, প্রচার ও গণসংযোগ সম্পাদক রিজু  সমাজকল্যাণ সম্পাদক নাদির এ আইয়ুব, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক  নওশেদ হোসেন, স্কুল ও শিক্ষাবিষয়ক সম্পাদক আহসান হাবিব, কার্যকরী সদস্য ফারহানা চৌধুরী, মঈনুল উদ্দিন মাহবুব, আজাদ বাকির, সাদী মিন্টু ও আবুল কাশেম।
সভায় মধ্য বন্যাকবলিত মানুষদের পাশে দাঁড়াতে এবং ত্রাণ কার্যক্রম পরিচালনা করতে সোসাইটির প্রতিনিধি দল দেশে পাঠানোর সিদ্ধান্ত ছাড়াও আরো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় আগামী ২৪ ডিসেম্বর সোসাইটির বার্ষিক সাধারণ সভা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়। উডসাইডের ঢাকা ক্লাবে অনুষ্ঠেয় সাধারণ সভায় শুধুমাত্র আগামী ৪ নভেম্বরের মধ্যে নিবন্ধনকৃত সদস্যরা অংশগ্রহণ করতে পারবেন।

Picture
সাধারণ সভা উপলক্ষে একটি গঠনতন্ত্র সংশোধনী উপকমিটি গঠন করা হয়। উপকমটির সদস্যরা হলেন সোসাইটির ট্রাস্টি বোর্ডের সদস্য জামাল আহমেদ জনি, কাজী আজহারুল হক মিলন, সহ-সভাপতি আব্দুল খালেক খায়ের, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী এবং সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূঁইয়া।
সভায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন নিউইয়র্কের ব্রঙ্কসে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। এ অনুষ্ঠান সফল করতে একটি উদযাপন উপ কমিটি গঠন করা হয়। সমাজকল্যাণ সম্পাদক নাদির এ আইয়ুবকে আহ্বায়ক, সাহিত্য সম্পাদক নাসির উদ্দিন আহমেদ সদস্য সচিব, কার্যকরী সদস্য সাদী মিন্টু সমন্বয়কারি এবং ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক  নওশেদ হোসেন, কার্যকরী সদস্য আজাদ বাকির ও আবুল কাশেমকে সদস্য করে উদযাপন কমিটি গঠন করা হয়।খবর বাপসনিঊজ।
সভাপতি কামাল আহমেদ তার বক্তব্যে বন্যাদুর্গতদের পাশে দঁড়ানোর জন্য সোসাইটির ডাকে সাড়া দিয়ে সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য প্রবাসীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি আবারও সোসাইটির সকল কর্মকা-ে সকল প্রবাসীর অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেন।
সভায় রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিয়ে মানবতার সর্বোচ্চ দৃষ্টান্ত স্থাপন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশ সোসাইটি ও প্রবাসীদের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।


৯/১১ সন্ত্রাসী হামলা পুন: তদন্তের দাবী

শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:যুক্তরাষ্ট্র ভিওিক মানবধিকার সংগঠন ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডেভেলফমেনট ইউএসএ ৯/১১ সোমবার সন্ধ্যে ৭ টায় নিউইয়র্ক এর জ্যাকসন হাইটস ৭৩ স্টিটে  মোমবাতির প্রজ্জ্বলন এর মাধ্যমে শহীদের রুহের মাগফেরাত কামনা করা হয়। সংগঠনের প্রেসিডন্ট শাহ এস. হক সাইদ, ভাইস প্রসিডেন্ট,বিশিষ্ট লেখক ও কথা সাহিত্যিক, ঢাকা বিশ^ বিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা ও জাতীয় পর্টির যুক্তরাষ্ট্র শাখার সাবেক সাধারণ সম্পাদক জসীম উদ্দিন তার বক্তব্যে ১৬ বছর আগের এই হামলার পুন: তদন্তের দাবী করেন।

alt

পাশা পাশি বার্মার চলমান গনহত্যার বিরুদ্ধে বিশ^ বিবেককে স্বচার হওয়ার আহবান জানান। এই আঘাত কখনও ভুলার নয়। আহত ও নিহতদের শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতার মাধ্যমে কেনডেল প্রেয়ারে স্মরণ সভাটি সমাপ্ত করা হয়। আরো আলোচনা করেন সাংগঠনিক সম্পাদক নাসরিন সুলতানা, কোষাধ্যক্ষ আবুল হায়াত, নির্বাহী সদস্য শিপন, সবির হোসেন সহ প্রমুখ।


"মায়ানমারের আরাকান রাজ্যে জাতিগত সহিংসতার নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন উত্তর আমেরিকা বাংলাদেশী বুড্ডিষ্ট ফেডারেশনের নেতৃবৃন্দ "

শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ : গত ২৫শে আগস্ট বার্মিজ (মায়ানমার) নিরাপত্তা চৌকিতে হামলা এবং এর প্রতিক্রিয়ায় আরাকান রাজ্যে লাগামহীন প্রাণঘাতী জাতিগত সহিংসতার নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন উত্তর আমেরিকা বাংলাদেশী বুড্ডিষ্ট ফেডারেশনের নেতৃবৃন্দ। এক যুক্ত বিবৃতিতে ফেডারেশনের সভাপতি সমীরণ বড়ুয়া এবং সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া বলেন, মায়ানমারের আরাকান রাজ্যে চলমান সংকট নিয়ে প্রবাসী বাংলাদেশী বৌদ্ধ জনগণ গভীরভাবে উদ্বিগ্ন।
বিবৃতিতে বলা হয়, মায়ানমার সেনাবাহিনীর অত্যাচারে অন্তত তিন লাখ মানুষ তাঁদের ঘরবাড়ি ছেড়ে বাংলাদেশে পালিয়ে আশ্রয় নিয়েছে। যাদের অধিকাংশই হচ্ছে, নারী, শিশু এবং বৃদ্ধ। রোহিঙ্গাদের বাড়ি ঘর পুড়িয়ে দেওয়া এবং নিরীহ জনগণকে নির্বিচারে হত্যা করা অত্যন্ত অমানবিক এবং বর্বরোচিত কাজ। মায়ানমার সরকারের এ ধরণের অমানবিক কাজ বুদ্ধের অহিংস নীতির সম্পূর্ণ পরিপন্থী। যা বিবেকবান কোন মানুষ কোনো ভাবেই মেনে নিতে পারে না।
বিবৃতিতে বলা হয়, মায়ানমারের চলমান সংকটকে কোনোভাবেই বৌদ্ধ ও মুসলমানদের মধ্যকার ধর্মীয় দ্বন্দ্ব বলা যাবে না। বরং এটি হচ্ছে একটি রাজনৈতিক ইস্যু। রোহিঙ্গাদের ওপর যারা এই বর্বর হত্যাকাণ্ড ও নির্যাতন চালাচ্ছে তারা হচ্ছে মায়ানমারের সরকার এবং মায়ানমার সেনাবাহিনী। নেতৃবৃন্দ বাস্তুচ্যুত রোহিঙ্গাদের উপর সহিংসতা বন্ধ করে তাদের পুনর্বাসন করার জন্য মায়ানমার সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।


গোয়াইনঘাট প্রবাসী ট্রাস্ট এর আত্মপ্রকাশ এবং আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা

শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৭

রশীদ আহমদ,বাপসনিঊজ নিউইয়র্ক থেকেঃ বাংলাদেশের  আধ্যাত্মিক রাজধানী হিসেবে খ্যাত সিলেট। সেই সিলেট  জেলার উত্তর-পূর্ব দিগন্তে ঘেঁসে থাকা জেলার অন্যতম ও প্রাচীনতম উপজেলার নাম গোয়াইনঘাট। প্রাকৃতিক সৌন্দর্য্যমন্ডিত এই উপজেলাটি বিভিন্ন প্রকার সম্পদে ভরপুর। জৈন্তিয়া পাহাড়ের অপরূপ দৃশ্য, প্রাকৃতিক জাফলং এর মনোমুগ্ধকর সৌন্দর্য্য আর বিছানাকান্দির সারি সারি পাথরের স্তুপ দেশ-বিদেশের পর্যটকদের টেনে আনে বারবার। অসংখ্য নদ-নদী, খাল-বিল, চর-চরাঞ্চল, আর ঘন সবুজের সমারোহ প্রাকৃতিক সৌন্দর্য্যরে এক অপরূপ লিলাভূমিতে পরিণত করেছে পিয়াইন নদীর পাদদেশে গড়ে উঠা আমদের গোয়াইনঘাট উপজেলাকে। অনেক রত্মগর্বা সন্তান জন্ম নিয়েছেন এই জনপদে। এই সব প্রাকৃতিক সম্পদ আর উল্লেখযোগ্য মানুষের গর্ব বুকে ধারণ করে পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে আছে গোয়াইনঘাট উপজেলার গর্বিত সন্তানেরা। বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী  গোয়াইনঘাটবাসীকে একক সংগঠনের আওতায় এনে স্বাস্থ্য-শিক্ষা দু'টি বিষয়কে সামনে রেখে এবং ধর্মীয় ও সামজিক উন্নয়নের লক্ষ্যেই "গোয়াইনঘাটের মানুষের কল্যাণে আমরা প্রতিজ্ঞাবদ্ধ " শ্লোগানকে বুকে ধারণ  করে  আত্মপ্রকাশ করেছে  “গোয়াইনঘাট প্রবাসী ট্রাস্ট" নামক একটি সামাজিক সংগঠন। নতুন সংগঠনটির শুভ উদ্বোধন ঘোষণা করেন, তরুণ লেখক ও গবেষক মাওলানা রশীদ আহমদ।

গত ২রা সেপ্টেম্বর শনিবার বাংলাদেশ সময় রাত বারোটা বিশ মিনিট এবং আমেরিকা সময় বিকেল চারটা বিশ মিনিটে আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অনলাইনে শরীক ছিলেন আমেরিকা প্রবাসী আবদুল খালিক, ইফতেখার আহমেদ হেলাল,লন্ডন প্রবাসী তোরাব আলী,  সৌদি আরব প্রবাসী মাওলানা বিলাল উদ্দীন, এনামুল ইসলাম,  আলিম উদ্দিন, ফ্রান্স প্রবাসী আবদুল বাতেন,বৈরুত লেবানন প্রবাসী জুয়েল আহমদ,কুয়েত প্রবাসী এস এম ইউছুফ,বাহরাইন প্রবাসী সালিক আহমদ সাদী প্রমুখ।উদ্বোধনী অনুষ্ঠানে কাজে ব্যস্ত থাকার দরুণ একাত্মতা প্রকাশ করেছেন গ্রীস প্রবাসী  জালাল উদ্দিন,আমেরিকা প্রবাসী  আনিসুজ্জামান আনিস,সৌদী আরব প্রবাসী  শাহ জাহান ও স্পেন প্রবাসী ফারুক আলম শিকদার প্রমুখ।

এছাড়াও ইতিমধ্যে  আরো বেশ কয়েকটি দেশে অবস্থানরত গোয়াইনঘাট প্রবাসীরা উক্ত সংগঠনের ছাঁয়াতলে সমবেত হওয়ার অভিপ্রায় ব্যক্ত করেছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সবাই প্রতিজ্ঞাবদ্ধ হন যে সংগঠনকে সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য যে সব লক্ষ্য ও উদ্দ্যেশ্য থাকবে, তা বাস্তবায়নে সকল প্রকার হিংসা বিদ্বেষ, লোভ-লালসা, ক্ষোভ এবং অহংকারের উর্ধ্বে থেকে প্রবাসী গোয়াইনঘাটবাসীদের মধ্যে ভ্রাতৃত্ব, সৌহার্দ্য সম্প্রীতি গড়ে তুলতে সকল সদস্য কাঁধে কাঁধ মিলিয়ে একযোগে কাজ করে যাবেন।

সাথে সাথে গোয়াইনঘাট প্রবাসী ট্রাস্ট এর নেতৃবৃন্দ এও বিশ্বাস করেন যে, ধর্ম-বর্ণ, গোষ্ঠী নির্বিশেষে, মানবতার সেবার লক্ষ্যে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত গোয়াইনঘাটের সকল শ্রেণীর প্রবাসীরা সামাজিক ও অরাজনৈতিক এবং অলাভজনক এ সংগঠনের পতাকা তলে ঐক্যবদ্ধ হতে সক্ষম হবেন।


পেনসিলভানিয়ায় অ্যাসাল’র নবম চ্যাপ্টার গঠন

শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : পেনসিলভানিয়া থেকে : যুক্তরাষ্ট্রে এশিয়ার ৮ দেশীয় প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠার সংগঠন অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার – অ্যাসাল’র নবম চ্যাপ্টার গঠিত হয়েছে পেনসিলভানিয়ায়। গত ১০ সেপ্টেম্বর রোববার আনুষ্ঠানিকভাবে পেনসিলভানিয়া চ্যাপ্টারের যাত্রা শুরু হয়। ফিলাডেলফিয়ার ইউনিভার্সিটি সিটির তারকা রেষ্টুরেন্টে অনুষ্ঠিত দক্ষীণ এশীয় প্রবাসীদের এক সভায় অ্যাসাল’র পেনসেলভেনিয়া চ্যাপ্টার গঠন করা হয়।

Picture

অ্যাসাল’র প্রতিষ্ঠাতা এবং ন্যাশনাল কমিটির প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দীন অনুষ্ঠানে কীনোট স্পীকারের বক্তব্য উপস্থাপন করেন। বিশেষ অতিথি ছিলেন ন্যাশনাল কমিটির সেক্রেটারী মোঃ করিম চৌধুরী, কুইন্স চ্যাপ্টারের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট নূরুল হক, নিউজার্সি চ্যাপ্টারের প্রেসিডেন্ট ফারুক হোসেন, ট্রাস্টি বোর্ড সদস্য আব্দুর রফিক ও ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ কাদের, লোকাল ২৭৪ এর সেক্রেটারী-ট্রেজারার মাইকেল মুলিনস, তার সহকারী ভান্ডালিং ওয়ারিং।

alt

মাফ মিসবাহ উদ্দীন তার বক্তব্যে অ্যাসাল’কে একটি জাতীয় আন্দোলন হিসেবে অভিহিত করে বলেন, আমেরিকায় দক্ষীণ এশীয়দের শক্তিশালী করতে রাজনৈতিক, শিক্ষাগত ও প্রেরণাদায়ক শক্তি তৈরীর ক্ষেত্রে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি বলেন, সময় এসেছে আমাদের আত্মকেন্দ্রিক না হয়ে সাহায্যের কেন্দ্রে পরিণত হওয়ার। অ্যাসাল সবাইকে এক ছাতার নিচে এনে সে কাজটিই করার চেষ্টা করে যাচ্ছে। যাতে আমেরিকার প্রতিটি রাজ্যে দক্ষিন এশীয় কমিউনিটির অগ্রগতি ঘটতে পারে।alt

নব গঠিত পেনসিলভানিয়া চ্যাপ্টারের সভাপতি নির্বাচিত হয়েছেন কাজী মতিউর রহমান এবং সাধারণ সম্পাদক হয়েছেন শোয়াইব চৌধুরী। ২০১৭-২০১৮ সালের জন্য গঠিত এ কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন : এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট শাহ ফরিদ, করেসপন্ডিং সেক্রেটারী মঈন উদ্দিন, ট্রেজারার মো. আব্বাস আহমেদ, এক্সিকিউটিভ ডাইরেক্টর কামাল উদ্দিন, উইমেন্স কমিটি চীফ নিলুফার কামরুজ্জামান, ইমিগ্রেশান ডাইরেক্টর শহিদ হাসান, পলিটিকেল একশান ডাইরেক্টর আলা উদ্দিন, ভাইস প্রেসিডেন্ট সৈয়দ সিরাজ, নাজিম উদ্দিন জুয়েল, শরীফ খান, জাহিদ হাসান, নূর উদ্দিন নাহিদ, মো. সেলিম, মো. সিসন মামুন, মো. জসিম উদ্দিন, সরওয়ার আলম ও আবদুর রহিম। কমিটির কর্মকর্তাদের শপথ গ্রহণ করান অ্যাসাল’র প্রতিষ্ঠাতা এবং ন্যাশনাল কমিটির প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দীন। তিনি এসময় কর্মকর্তাদের সাফল্য কামনা করে অ্যাসলকে একটি অসাধারণ প্রভাবশালী সংগঠনে পরিণত করার তাদের মিশন সম্পর্কে অভিহিত করে তা অনুসরনের আহ্বান জানান।


বিয়ানিবাজার সমিতির গভীর শোক প্রকাশ

শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:বিয়ানিবাজার উপজেলার মাথিউরা শেখলাল নিবাসি ওজন পার্কে বসবাসরত প্রবাসের পরিচিত মুখ বিয়ানিবাজার সমিতির আজিবন সদস্য জহির উদ্দিন আহমেদ (৬৪) প্রবিত্র হজ্ব¡ পালন করতে গিয়ে পথর নিক্ষেপ করতে গিয়ে গত পহেলা সেপ্টে¤¦র শুক্রবার হার্ড এটাক করে শেষ নিহৃাস ত্যাগ করেন। ইনড়বালিল্লাহি. .... .. ....... .. রাজেউন। মৃত্যু কালে-স্ত্রী, তিন ছেলে এবং এক মেয়ে রেখে গেছেন। প্রথম ছেলে বাংলাদেশে, দ্বিতিয় ছেলে লন্ডনে এবং স্ত্রী সহ ছোট ছেলে ও একমাত্র মেয়ে নিউইয়র্কে বসবাস করেন।

 জহির উদ্দিন আহমেদ বিয়ানিবাজার সমিতির সাবেক উপদেষ্ঠা  আজিজুর রহমান পাখির ভায়েরা ও বিয়ানিবাজার সমিতির সভাপতি মাসুুদুল হক ছানুর খালাতো বনের জামাই। বিয়ানিবাজার সমিতির কাযকরি পরিষদের পক্ষথেকে মরহুমের আত্বার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন সংঠনের সভাপতি মাসুুদুল হক ছানু ও সাধারণ স¤পাদক মুহিবুর রহমান রুহেল।


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার প্রস্তুতি সভা

শুক্রবার, ১৫ সেপ্টেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:গত ১২ই সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যা  ৭টায় এষ্টোরিয়াস্থ বৈশাখী রেষ্টুরেন্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতি সংঘের ৭২তম সাধারন অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে আগমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সম্মান, স্বাগত ও শুভেচ্ছা জানাতে  জাতীয় পাটি যুওরাষ্ট্র শাখার উদ্যোগে এক প্রস্তুতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মাহাবুব আলী বুলু ও সভা পরিচালনা করেন জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার  সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবু তালেব চৌধুরী চান্দু। সভায়  বক্তব্য রাখেন জাপার উপদেষ্টা গিয়াস মজুমদার, সাবেক কমিশনার মোহাম্মদ আলী, জাপার সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য হাজী আবদুর রহমান, সহ-সভাপতি এডভোকেট আলহাজ্ব হারিস উদ্দিন আহমেদ, সহ-সভাপতি খন্দকার আলী নাসিম, যুগ্ম সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য লুৎফুর রহমান, যুগ্ন প্রচার সম্পাদক ওয়াহিদ ফেরদৌস, তথ্য ও যোগাযোগ সম্পাদক মাহাবুব হাসান সোহাগ, দপ্তর সম্পাদক শফিউল আলম, শ্রম বিষয়ক খান মোহাম্মদ,  যুগ্ন মহিলা সম্পাদক ফারদিন আহমেদ স্বর্ণা, কোষাধ্যক্ষ মোহাম্মদ ইলিয়াস, নিউইয়র্ক স্টেট সভাপতি এডভোকেট মোহাম্মদ হানিফ, জাতীয় পার্টি নিউইয়র্ক সিটি সভাপতি শুভংকর গাঙ্গুলী অনিক সহ আরো অনেক জাতীয় পার্টির নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ।খবর বাপসনিঊজ।

Picture
সভাপতি মাহাবুব আলী বুলু তার বক্তব্যে বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিউইয়র্ক আগমনে জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানানো হবে, সরকারের সকল উন্নয়নমূলক কার্যক্রম বিশ্ববাসীর কাছে তুলে ধরার জন্য জননেত্রী শেখ হাসিনাকে জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু তার বক্তব্যে জাতীয় পার্টির সকল নেতাকর্মীকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিউইয়র্ক সফরকে সফল করার জন্য সহযোগিতার করার আহ্বান জানান এবং জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদ এর হাতকে শক্তিশালী করার জন্য কাজ করার জন্য সকল নেতাকর্মীকে আহ্বান জান।


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ধন্যবাদ

শুক্রবার, ১৫ সেপ্টেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপনিঊজ:নিউইয়র্ক ১২ সেপ্টেম্ব মায়ানমারের সামরিক বাহিনীর অত্যাচারে ৩ লক্ষ্যেরও বেশী রোহিঙ্গা গত কয়েকদিন বাংলাদেশে আশ্রয় নিয়েছে। জীবন বাঁচাতে দূর্গম পথ পাড়ি দিয়ে ও বাংলাদেশের সীমান্ত অতিক্রম করে ঢোকা রোহিঙ্গাদের দায়িত্ব নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে মানবিকতার যে উদারহণ সৃষ্টি করেছে তা অনন্য। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ তার এই মহানুভবতায় গর্বিত।খবর বাপসনিঊজ।
মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারে রোহিঙ্গা উদ্বান্তু শিবির পরিদর্শন করতে গিয়ে বলেছেন ১৬ কোটি মানুষের দেশ বাংলাদেশ সব মিলিয়ে ৭ লাখ রোহিঙ্গা উদ্বাস্তুদের তাদের প্রয়োজনে যতদিন বাংলাদেশে থাকার থাকতে দিবে এবং তাদের সব রকম সহায়তা দিবেন তার সরকার।
Picture
সাম্প্রতিক সময়ে বিশ্বের সবচেয়ে বড় মানবিক বিপর্যয় নেমে আসে মায়ানমারের আরাকান রাজ্যের রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর। বিশ্বের বড় বড় শক্তিগুলো এই অমানবিক কার্যক্রম থেকে মায়ানমারের সরকারকে বিরত করতে পারেনি। আর তারই ফলশ্রুতিতে ১০ দিনের মধ্যে তিন লক্ষ্যেরও বেশী রোহিঙ্গা জনগোষ্ঠী প্রাণ বাঁচাতে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন এই সমস্যার সৃষ্টি করেছে মায়ানমার এবং সমাধানও করতে হবে তাদেরকে। কিন্তু নির্যাতিত রোহিঙ্গাদের মাতৃছায়ায় আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করলেন তিনি শুধু বাংলাদেশের জনগণের নেত্রীই নন, সেই সাথে বিশ্বের নিপীড়িত জনগণেরও নেত্রী তিনি।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই মানবিক সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে নির্যাতিত-নিপীড়িত রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে বিশ্বের সকল বিবেকবান মানুষকে আহ্বান জানায়। সেই সাথে এই সমস্যা সমাধানে জাতিসংঘ ও বিশ্বের সকল রাষ্ট্রের প্রতি বাংলাদেশকে সহযোগিতা প্রদানের অনুরোধ করছে।


জাতিসংঘের অধিবেশনে শেখ হাসিনার যোগদান নিয়ে ব্রিফিং

শুক্রবার, ১৫ সেপ্টেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে :জাতিসংঘে ৭২তম সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগদানের বিষয়ে ব্রিফিং করেছেন আমেরিকায় বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।আগামী ১৮-২২ সেপ্টেম্বর পর্যন্ত জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে অংশগ্রহণ করতে শেখ হাসিনা ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছাছেন।রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন জানান, এবারের অধিবেশনে রোহিঙ্গা সমস্যার সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থন অর্জন আমাদের জন্য অত্যন্ত জরুরি। সে আলোকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বসভায় জোরালো বক্তব্য উপস্থাপন করবেন। বাস্তবতার আলোকে এ সমস্যার শান্তিপূর্ণ সমাধানের জন্যে কিছু প্রস্তাবও পেশ করবেন।

Picture

জাতিসংঘ সাধারণ পরিষদের এবারের অধিবেশনে শেখ হাসিনা ৫২ সদস্যবিশিষ্ট বাংলাদেশ সরকারি প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। পররাষ্ট্রমন্ত্রী,  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন বলে জানান রাষ্ট্রদূত মাসুদ।

জাতিসংঘের অধিবেশনে যোগদানের ফাঁকে ১৯ সেপ্টেম্বর প্রবাসীদের দেয়া নাগরিক সংবর্ধনা সমাবেশে বক্তব্য দেবেন শেখ হাসিনা। সর্বস্তরের প্রবাসীর সমন্বয়ে এ সংবর্ধনার আয়োজন করছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং এর অঙ্গ সহযোগী সংগঠনগুলো।

২১ সেপ্টেম্বর অপরাহ্নে সাধারণ অধিবেশনে ভাষণের সময় বাইরে আওয়ামী পরিবারের নেতা-কর্মী-সমর্থকরাও মুক্তিযুদ্ধের পক্ষের প্রবাসীরা শান্তি-সমাবেশ করবেন।


শেখ হাসিনার আগমনে নিউ ইয়র্কে পাল্টাপাল্টি কর্মসূচি

শুক্রবার, ১৫ সেপ্টেম্বর ২০১৭

বাপ্ নিউজ :চলতি মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফর উপলক্ষে নিউ ইয়র্ক প্রবাসীরা পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছেন। স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলো শেখ হাসিনাকে জন এফ. কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে ‘সংবর্ধনা’, জাতিসংঘের সামনে ‘শান্তি সমাবেশ’ ও টাইমস স্কয়ার সংলগ্ন একটি হোটেলে ‘নাগরিক সংবর্ধনার’ কর্মসূচি ঘোষণা করেছে।
অপরদিকে, জাতিসংঘে শেখ হাসিনার ভাষণের সময় বাইরে স্থানীয় জামায়াত সমর্থকরা ‘বিক্ষোভ’ করার প্রস্তুতি নিয়েছে বলে জানা গেছে। স্থানীয় বিএনপি সমর্থকরা জাতিসংঘের সামনে ‘বিক্ষোভের কর্মসূচি’ চূড়ান্ত করেছে।

শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে নিউ ইয়র্ক সিটির বাংলাদেশি অধ্যুষিত এলাকাগুলোতে ইতোমধ্যে পোস্টার দেখা গেছে। বাংলা ভাষার স্থানীয় গণমাধ্যমে এ সফরের সংবাদ গুরুত্ব দিয়ে প্রকাশিত হচ্ছে।

স্থানীয় সময় রোববার রাতে জ্যামাইকায় হিলসাইড অ্যাভিনিউতে একটি পার্টি হলে শেখ হাসিনার সফরের সমর্থনে স্থানীয় আওয়ামী লীগের সমাবেশ হয়। সমাবেশে বক্তব্য দেন- যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, জেষ্ঠ্য যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী, যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ, প্রচার সম্পাদক এনাম, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি আকতার হোসেন, সৈয়দ বসারত আলী ও মাহবুবুর রহমান।

সিদ্দিকুর রহমান বলেন, “শেখ হাসিনার সম্মান হুমকির মুখে ঠেলে দেয়ার মত কোন ধরনের অপতৎপরতাকে প্রশ্রয় দেয়া হবে না। প্রচলিত আইন অনুযায়ী গণতান্ত্রিক প্রক্রিয়ায় সবাইকে সজাগ থাকতে হবে।”


নিজাম চৌধুরী বলেন, “শেখ হাসিনার আসন্ন সফরকে নিরাপদ ও সাফল্যমণ্ডিত করতে প্রতিটি মুজিব সৈনিকের দায়িত্ব অপরিসীম। গত সাড়ে তিন দশকে আটাশটি সংবর্ধনা সমাবেশের মতো এবারও বর্ণাঢ্য একটি নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সবাইকে একযোগে কাজ করতে হবে।”

অপরদিকে, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক জেষ্ঠ্য সহ সভাপতি দেলোয়ার হোসেন, সাবেক সহ সভাপতি গিয়াস আহমেদ, সোলায়মান ভূঁইয়া, সাবেক যুগ্ম সম্পাদক আকতার হোসেন বাদল, যুবনেতা এম এ বাতিন ও স্টেট বিএনপির নেতা পারভেজ সাজ্জাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘কমিটি না থাকায় কাজকর্মে আগ্রহ হারিয়ে ফেলেছেন অনেক নেতা-কর্মী। তবে বিএনপির আদর্শে বিশ্বাসী প্রতিটি প্রবাসীর মত আমরাও জাতিসংঘের বাইরে শেখ হাসিনার বিরুদ্ধে বিক্ষোভ দেখাবো।”

জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতা হিসেবে ১৭ সেপ্টেম্বর নিউ ইয়র্কে আসছেন শেখ হাসিনা। ২১ সেপ্টেম্বর সাধারণ অধিবেশনে তার ভাষণ দেওয়ার কথা। এর আগে ১৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে ভাষণ দেবেন শেখ হাসিনা।

২২ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসির উদ্দেশ্যে তার নিউ ইয়র্ক ছাড়ার কথা রয়েছে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত প্রধানমন্ত্রী ওয়াশিংটন ডিসিতেই অবস্থান করবেন বলে জানা গেছে।


বাংলাদেশের দুই কিংবদন্তী শিল্পী রুনা-সাবিনা আবারো মাতাতে আসছেন নিউইয়র্ক

শুক্রবার, ১৫ সেপ্টেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন:আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:উপ মহাদেশের প্রখ্যাত শিল্পী রুনা-সাবিনাকে আবারো এক মঞ্চে তুলতে যাচ্ছেন শো টাইম মিউজিকের আলমগীর খান আলম। নিউইয়র্ক মাতাতে আবারো আসছেন বাংলাদেশের দুই কিংবদন্তী শিল্পী রুনা-সাবিনা। আলমগীর খান আলম গত বছর শিল্পী সাবিনা ইয়াসমীন এবং রুনা লায়লাকে নিউইয়র্কে এক মঞ্চে উপস্থাপন করেছিলেন। জ্যামাইকার ইয়র্ক কলেজ অডিটোরিয়ামে সঙ্গীত পরিবেশন করেছিলেন তারা।

Picture

গত বছর রুনা-সাবিনা আলাদা আলাদাভাবে সঙ্গীত পরিবেশন করলেও তারা দ্বৈতকণ্ঠেও সঙ্গীত পরিবেশন করে সঙ্গীত প্রেমীদের মনের পিপাসা মিটিয়েছেন। এবারও এ দুই শিল্পী আগামী ১ অক্টোবর জ্যামাইকার আমাজোরা অডিটোরিয়ামে একমঞ্চে সঙ্গীত পরিবেশন করবেন। আলমগীর খান আলম জানান, ইতোমধ্যেই শিল্পীদের সাথে কথা বলে সব চূড়ান্ত করা হয়েছে। এ দুই বরেণ্য শিল্পীর সাথে অবশ্য এবার আরো থাকছেন শিল্পী কুমার বিশ্বজিৎ। সাবিনা-রুনার শোর টিকেটের মূল্য রাখা হয়েছে ৩৫, ৫০, ৭৫, ভিআইপি ১৫০ ও সিআইপি ২৫০ ডলার।