Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডের কমিটি ২০১৭-২০১৯ গঠিত

বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০১৭

বাপ্ নিউজ : নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে : বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ড ইন্ক এর নির্বাচনী সভা গত ১০ই জুলাই ২০১৭ইং সন্ধ্যা ৭ ঘটিকায় জ্যাকসন হাইটস্ নিউইয়র্কস্থ স্কলারস্টিকা স্কুলের হল রুমের সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা মীর আব্দুল কাদির এর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

সভা শুরুতে সম্প্রতি ইহলোক ত্যাগ করা মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইঞ্জিনিয়ার কাজী শরিফুল হক (পান্না), মুক্তিযোদ্ধা শহিদুল হক মামা, মুক্তিযোদ্ধা মোঃ মফিজুল ইসলাম চৌধুরী (কামান্ডার লাখাই উপজেলা কমান্ড), দের সাথে মুক্তিযুদ্ধের শহীদবীর সেনানীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মুক্তিযোদ্ধা শরীফ উদ্দিন।বিগত সভার সিন্ধান্ত অনুযায়ী ২০১৭-২০১৯ সালে জন্য দাখিলকৃত প্যানেল এর বিপক্ষে কোন বিকল্প প্যানেল না আসায় সর্বসম্মতিক্রমে মুক্তিযোদ্ধা কে এম মঞ্জুর আলী (নন্তু)’র উপস্থাপনায় প্যানেলকে পরিচয় করে দেয়া হয়। মুক্তিযোদ্ধাদের উল্লসিত সমর্থনের মাধ্যমে কমিটিকে নির্বাচিত ঘোষণা করা হয়। কমিটির নি¤œরুপ:কমান্ডারঃ মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, ডেপুটি কমান্ডারঃ মুক্তিযোদ্ধা মীর আব্দুল কাদির ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা এএসএম মাসুদ ভূঁইয়া, সহকারী কমান্ডার (সাংগঠনিক) মুক্তিযোদ্ধা মোঃ আমানত উল্লাহ, সহকারী কমান্ডার (তথ্য ও প্রচার) মুক্তিযোদ্ধা আবুল কাশেম সরকার, সহকারী কমান্ডার (যুদ্ধাহত ও পুর্নবাসন) মুক্তিযোদ্ধা মোঃ আক্তারুজ্জামান, সহকারী কমান্ডার (অর্থ) মুক্তিযোদ্ধা মোঃ শফিকুল ইসলাম, সহকারী কমান্ডার (সাহিত্য ও সংস্কৃতি) মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম আজিম, সহকারী কমান্ডার (ত্রাণ ও সমাজকল্যাণ) মুক্তিযোদ্ধা একেএম আশরাফুল হোসেন মৃধা, সহকারী কমান্ডার (ক্রীড়া) মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন আহমদ, সহকারী কমান্ডার (শ্রম ও জনশক্তি) মুক্তিযোদ্ধা এসএম রফিকুল ইসলাম, সহকারী কমান্ডার (দপ্তর) মুক্তিযোদ্ধা মোঃ মিজবাহ উদ্দিন, সহকারী কমান্ডার (প্রকল্প ও সমবায়) মুক্তিযোদ্ধা ডাঃ আলী আহমদ, সহকারী কমান্ডার (শিক্ষা, পাঠগার ও মিলনায়তন) মুক্তিযোদ্ধা কাজী শফিকুল হক, কার্যকরী সদস্য ১) মুক্তিযোদ্ধা শরিফ উদ্দিন, ২) মুক্তিযোদ্ধা মোঃ শামসুল আনোয়ার মুকুল, ৩) মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ। 

Picture

কমিটির সদস্যবৃন্দ ছাড়াও সমর্থন জ্ঞাপন করেন মুক্তিযোদ্ধা কেএইচ এম মঞ্জুর আলী নন্তু, মুক্তিযোদ্ধা নুরুল আমিন, মুক্তিযোদ্ধা সৈয়দ মঈনুর রহমান,  মুক্তিযোদ্ধা ওয়াহিদর রহমান, মুক্তিযোদ্ধা মঞ্জুর এলাহি, মুক্তিযোদ্ধা সাব্বির রহমান মতি, মুক্তিযোদ্ধা ফারুক ইসলাম, মুক্তিযোদ্ধা ইমদাদুল হক, মুক্তিযোদ্ধা রফিকুল আলম, মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী, মুক্তিযোদ্ধা রমজান আলী, মুক্তিযোদ্ধা আলেয়া শরীফ, মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন মিয়া, মুক্তিযোদ্ধা আবুল বাশার, মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ, মুক্তিযোদ্ধা রুহুল আমিন, মুক্তিযোদ্ধা মোবারক হোসেন, মুক্তিযোদ্ধা এম রহমান (খুররম), মুক্তিযোদ্ধা ইলিয়াছ আহমেদ, মুক্তিযোদ্ধা মোঃ হারুন মিয়া, মুক্তিযোদ্ধা মোঃ চান মিয়া, মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান, মুক্তিযোদ্ধা মোঃ মঈনউদ্দিন আজহার, মুক্তিযোদ্ধা মোঃ হুমায়ুন কবীর, মুক্তিযোদ্ধা তোজাম্মেল আলী ও মুক্তিযোদ্ধা  বাদল কান্তি দে শিকদার, মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা এডভোকেট আলম খোকন, মুক্তিযোদ্ধা আসাব উদ্দিন, মুক্তিযোদ্ধা আসাব আলী, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিক ও মুক্তিযোদ্ধা শাহ আলম।

সভায় সিন্ধান্ত গৃহিত হয়- বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের প্রতি সমর্থন জ্ঞাপনকরত মুক্তিযোদ্ধাদের সঠিক মূল্যায়ন ও জীবিত অবস্থায় যথাযথ সম্মান প্রদর্শনের সকল সরকারী প্রতিষ্ঠানকে নির্দেশ প্রদানের জন্য অনুরোধ জানানো হয়। একটি কুচক্রীমহল মুক্তিযোদ্ধাদের মধ্যে ভাঙ্গন সৃষ্টি করে, তাদের হীনস্বার্থ চরিতার্থ করার পরিকল্পনায় রত।সভায় বাংলাদেশ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলসহ সকল কমান্ডের মেয়াদ উত্তীর্ণ হওয়ায়, সহসাই ঘোষিতব্য নির্বাচন নিজ এলাকার কমান্ডের মুক্তিযোদ্ধাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে প্রাক্তন চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরীর প্যানেলকে সমর্থন জ্ঞাপনের প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।সভায় বক্তাগণ উল্লেখ করেন-ইদানিং যুক্তরাষ্ট্রে মুক্তিযোদ্ধাদের নাম ব্যবহার করে অমুক্তিযোদ্ধাদের সংযুক্ত করে যে সকল কমিটি ঘোষণা করা হচ্ছে-তা আসল মুক্তিযোদ্ধাদের অবজ্ঞা করার প্রয়াস। আমরা শুধুমাত্র সঠিক তালিকাভুক্ত মুক্তিযোদ্ধাদের সংগঠন।


ক্যালিফোর্নিয়ায় আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০১৭

Picture

বাপ্ নিউজ : লস অ্যাঞ্জেলেস (যুক্তরাষ্ট্র) থেকে : লস অ্যাঞ্জেলেসে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখার এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে৷

alt

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নর্থ হলিউডে স্থানীয় বাংলাদেশি রেস্টুরেন্ট কিং অব ইন্ডিয়াতে বর্ধিত সভাটি হয়।

alt

সংগঠনের সভাপতি শফিক আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সহ সভাপতি মুক্তিযোদ্ধা মিয়া আব্দুর রব, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, আওয়ামী লীগের সাবেক সভাপতি সোহেল রহমান বাদল, জাকির খান, আলী আহমদ ফারিস, দেলোয়ার হোসেন, কামরুল হাসান, সাজেদা খাতুন প্রমুখ ৷


আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী দিবে -------মত বিনিময় সভায় অন্যান্য হুসাইন মৌসুমী

মঙ্গলবার, ১১ জুলাই ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:গত ৮ই জুলাই শনিবার সন্ধ্যা ৭টায় ৩৬ এভিনিউ এষ্টোরিয়াস্থ বৈশাখী রেষ্টুরেন্ট মিলনায়তনে  জাতীয় মহিলা পার্টি যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে বাংলাদেশ  জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটি মহিলা সম্পাদিকা ও জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদক  অন্যান্য হুসাইন মৌসুমীর সাথে এক মত বিনিময় ও নতুন কমিটি গঠনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ফাহিমা রোজি ও পরিচালনা করেন শামসুন নাহার। প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটি মহিলা সম্পাদিকা ও জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদক অন্যান্য হুসাইন মৌসুমী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক  বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার ভারপ্রাপ্ত সভাপতি ও কেন্দ্রীয় সদস্য হাজী আব্দুর রহমান, জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবু তালেব চৌধুরী চান্দু, জাতীয় পার্টির সহ সভাপতি মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন, জাতীয় পার্টির সহ সভাপতি খন্দকার আলী নাসিম ও তথ্য যোগাযোগ যুগ্ম সম্পাদক মাহবুব হাসান সোহাগ।

Picture
সভার শুরুতে পবিত্র কোরান তেলওয়াত করেন মাহাবুব হাসান সোহাগ। সভায় আরো বক্তব্য রাখেন- জাতীয় পার্টি মহিলা সম্পাদিকা জেসমিন আকতার চৌধুরী, জাতীয় যুগ্ম মহিলা সম্পাদিকা ফারজিন আহমেদ স্বর্ণা, জাতীয় যুব বিষয়ক সম্পাদক শফিক আলম, নিউইয়র্ক স্ট্রেট সভাপতি এডভোকেট মোহাম্মদ হানিফ, হাসিনা আকতার শিরিন, শারমিন সোলতানা তুলি, নাসরিন আকতার, সেবু রহমান, মমতাজ বেগম, ইসমত আরা।
প্রধান অতিথি জাতীয় মহিলা পার্টি যুক্তরাষ্ট্র শাখার পুরাতন কমিটি বিলুপ্ত করে পুরাতন কমিটি ও নতুনদের সমন্বয়ে একটি শক্তিশালী জাতীয় মহিলা পার্টি যুক্তরাষ্ট্র শাখার একটি নতুন কমিটি অনুমোদন করেন। নতুন কমিটির সভানেত্রী ফাহিমা রোজী, সিনিয়র সহ সভানেত্রী হাসিনা আকতার শিরিন, সাধারণ সম্পাদিকা শিল্পী শাহানাজ বেগম সহ ২৪ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করেন।
প্রধান অতিথি বলেন, আজ মহিলা কমিটি অনুমোদন করে দিলাম আগামী দিনে আরো বেশী মহিলা সদস্য আমি দেখতে চাই, বাংলাদেশে ৪জন মহিলা দেশ পরিচালনা করেন। মহিলাদের আগামী দিনে দেশের জন্য, জনগণের জন্র সামনে এগিয়ে আসতে হবে। জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার সাথে মিলেমিশে কাজ করতে হবে, জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার যে গন্ডগোল চলিতেছে, আমি সবাইকে একটু ভদ্রতা বজায় রাখতে বলছি। পার্টির চেয়ারম্যান সাহেবকে সম্মান দিতে হবে, চেয়ারম্যান ও পার্টির ভাবমুর্তি নষ্ট হয় এইরূপ কাজ থেকে বিরত থাকতে অনুরোধ জানাচ্ছি।


আগামী দিনের সুনাগরিক গড়তে গাউছিয়া দারুচ্ছুন্নাহ একাডেমী ইউএসএ শাখার কার্যক্রম শুরু

মঙ্গলবার, ১১ জুলাই ২০১৭

Picture

সামার উপলক্ষে দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট কর্তৃক অনুমোদিত এই শাখায় দুই মাসব্যাপী কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে একাডেমীর প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ জানান, বিশেষাদিত এই একাডেমীতে তাজবীদ ও তারতীলসহ বিশুদ্ধ কোরআন তেলাওয়াত, সুরা মুখস্থকরণ, জরুরী মাসাঈল শিক্ষা, নামাজ শিক্ষা, দোয়া ও দুরুদ পাঠ, সুন্নী আক্বিদা ও বিশুদ্ধ আমল-আখলাক চর্চায় বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হবে। খবর বাপসনিঊজ।

alt
তিনি আরো জানান, আমাদের গাউছিয়া দারুচ্ছুন্নাহ একাডেমী ইউএসএ শাখার বৈশিষ্ট্য হলো অভিজ্ঞ শিক্ষকমন্ডলী সনদপ্রাপ্ত ক্বারী, ইসলামিক সাংস্কৃতিক চর্চা, শিক্ষা সফর ও ছাত্র ছাত্রীদের মধ্যে ইসলামিক প্রতিযোগিতা থাকবে নিয়মিত। শিক্ষক আতাউর মোস্তফা ছিদ্দিকী বলেন, কোমলমতি বাচ্চাদের আমরা ইসলামের ব্যসিক নলেজগুলো দেওয়ার চেষ্টা করছি। আল্লাহর রহমতে এই সামারেই আমরা কিছু আদর্শ বাচ্চা আপনাদের সামনে তুলে ধরতে পারব। প্রতিষ্ঠানের অপর শিক্ষক মাহবুবুর রহমান জানান, সামার ছুটি উপলক্ষে আল্লাহর অশেষ মেহেরবানীতে বিভিন্ন ক্লাসে ইতিমধ্যে আমরা কাযক্রম শুরু করেছি। অভিক্ষ শিক্ষকদ্বারা সর্বাক্ষনিক মনিটরিং সহ আহলে সুন্নাত ওয়াল জামাতের আকিদাগুলি চর্চায় আমরা প্রতিজ্ঞাবদ্ধ। প্রতিষ্ঠানের ঠিকানাঃ ২৫-৮৬ ৩১ংঃ 25-86 31st Street, Astoria,New York,NY-11102, www.gdacademyus.org, TRAIN: N & W Train to 30th Ave, BUS: Q19 & M60 Get off Hoyt Ave/31 Street

alt
প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা আল্লামা জালাল সিদ্দিকী বলেন, ্আহলে সুন্নাত ওয়াল জামাতের আদর্শে আমাদের সন্তানদেরকে গড়ে তুলার লক্ষ্যে গাউছিয়া দারুচ্ছুন্নাহ একাডেমী প্রতিষ্ঠা লাভ করেছে। এই প্রতিষ্ঠানর মূল লক্ষ্য ও উদ্দেশ্য রাসূলে পাক (সাঃ) এর সুন্নাত ও আদর্শে ভবিষ্যত প্রজন্মকে শিক্ষিত করে গড়ে তুলা। ইতিমধ্যে দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাষ্টি অনুমোদিত কোরান শিক্ষার উপর বিশেষ কোর্স চালু করা হয়েছে। দৈনন্দিন জীবনে ইসলাম চর্চা ও আমলী জিন্দিগিতে অভ্যস্ত করে তুলার জন্য রয়েছে বাস্তবমুখী ক্লার্স।


গোলাপগঞ্জ সমিতি অব আমেরিকার শোক

মঙ্গলবার, ১১ জুলাই ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:গত ৮ই জুলাই শনিবার  গোলাপগঞ্জ সমিতি অব আমেরিকার প্রাক্তন সভাপতি ও  প্রধান উপদেষ্টা আজিজুন নবী চৌধুরী আমেরিকার বাফলো শহরে ৭৪ বৎসর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নাল্লিাহি................রাজিউন)।খবর বাপসনিঊজ।


গোলাপগঞ্জ সমিতি অব আমেরিকা র  পক্ষ থেকে মরহুমের আত্মার শান্তি ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন সভাপতি আব্দুর রহমান, উপদেষ্টা আব্দুল বাছিত, সালেহ আহমেদ সালেক, সৈয়দ খালেদ, রাজ্জাক চৌধুরী, মুতাব্বির চৌধুরী, তাজ উদ্দিন, হাজী আব্দুর রহমান। উল্লেখ্য মরহুম আজিজুন নবী চৌধুরী ভাদেশ্বর নাসিরউদ্দিন উচ্চ বিদ্যালয়েল সাবেক শিক্ষক ও এরশাদ মুক্তি আন্দোলনের সভাপতির ভূমিকা পালন করেন। তিনি ২ ছেলে ও ১ মেয়েসহ অনেক গুনাগ্রাহী রেখে যান।  গোলাপগঞ্জ সমিতির পক্ষ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।


নিউইয়র্কে ৯ জুলাই’র বিশেষ সমাবেশ সফল করতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যৌথসভা

রবিবার, ০৯ জুলাই ২০১৭

বাপ্ নিউজ : যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি থেকে প্রকাশিত বিশ্বের সফল নারী রাষ্ট্রনায়কঃ প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীদের মধ্যে থেকে ১৮ জনের মধ্যে ৬ষ্ঠ স্থান অধিকারী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে বিরল সম্মানে ভূষিত হওয়ায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ৭ জুলাই শুক্রবার এক কর্মী সভায় মিলিত হয় এবং আগামী ৯ জুলাই নিউইয়র্কের কুইন্স প্যালেসে আহুত বিশেষ সমাবেশ সফল করতে এক যৌথসভা অনুষ্ঠিত হয়। তাৎক্ষনিকভাবে ডাকা উক্ত সভায় সভাপতিত্ব করেন দলের সভাপতি ডঃ সিদ্দিকুর রহমান। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের পরিচালনায় সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে এ ব্যাপারে সকলের মূল্যবান মতামত ও পরামর্শ নেয়া হয়।

স্থানীয় মেজবান রেষ্টুরেন্টে ডাকা উক্ত প্রস্তুতি সভায় সভার সভাপতি তার উদ্ধোধনী বক্তব্যে জননেত্রী শেখ হাসিনার বিশ্বনেত্রীর মর্যাদাপ্রাপ্তি, আন্তর্জাতিক বিভিন্ন পদকে ভূষিত হওয়া, বাংলাদেশকে বিশ্বের দরবারে সম্মানজনক অবস্থানে নিয়ে যাওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং তার সম্মানে ডাকা বিশেষ সমাবেশকে সাফল্যমন্ডিত করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। তিনি উক্ত সমাবেশের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ডঃ আব্দুস সোবহান গোলাপ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সদয় সম্মতি প্রদানে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অভ্যন্তরীণ বিভক্তি ও মতপার্থক্য দূরীভূত করতে কেন্দ্রীয় নেতা ডঃ আব্দুস সোহবান গোলাপের উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং ঐক্যবদ্ধভাবে আজকের সভা অনুষ্ঠিত হওয়ায় সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং নীজেও পরিবারের পক্ষ থেকে কোন ভূলভ্রান্তি হয়ে থাকলে তার জন্যে দুঃখ প্রকাশ করেন।

Picture

আলোচনা পর্বে সর্বমোট ৩৮জন নেতা অংশগ্রণ করেন এবং আসন্ন ৯ জুলাই এর বিশেষ সমাবেশ সফল করতে সকল স্ব-স্ব অবস্থান থেকে যা যা করণীয় তার অঙ্গীকার করেন এবং সবাই মিলে অতীতের ন্যায় বিশাল সমাবেশ করে জননেত্রী শেখ হাসিনাকে সম্মানিত করতে দলে দলে যোগদান করার প্রতিশ্রুতি দেন। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ইতিপূর্বে ইউনেস্কো শান্তিপদক, সেরেস পদক, সাউথ-সাউথ পদকসহ অসংখ্য পদকে ভূষিত হয়েছেন এবং ডজন খানেক বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রীতে ভূষিত হয়েছেন যা, বাঙালী ও বাংলাদেশের জন্যে বিরাট গর্বের বিষয়। সারা বিশ্বের মানুষ বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন, দূর্যোগ মোকাবেলা, সন্ত্রাস দমন, আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা সৃষ্টি, প্রতিবেশীর সাথে সম্পর্ক উন্নয়ন, বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে নিয়ে যাওয়া এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের তালিকায় নিয়ে যেতে যে বিশাল কর্মযজ্ঞ শুরু করেছেন তা সারা বিশ্বের দৃষ্টি আকর্ষণ করেছে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের যুগ্ম সম্পাদক আহরীন পারভীন সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, আব্দুল হাসিব মামুুন, মহিউদ্দিন দেওয়ান, দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী, প্রচার সম্পাদক দুলাল মিয়া (হাজী এনাম), মুক্তিযোদ্ধা সম্পাদক-মুজাহীদ আলী, জনসংযোগ সম্পাদক-কাজী কয়েস আহমেদ, ত্রাণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, মানবাধীকার সম্পাদক মিসবাহ আহম্মেদ, শিল্প ও বানিজ্য সম্পাদক ফরিদ আলম, উপদপ্তর সম্পাদক আব্দুল মালেক, উপপ্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, কোষাধ্যক্ষ্য আবুল মনসুর খাঁন, কার্যকরী সদস্য হিন্দাল কাদীর বাপ্পা, শরীফ কামরুল আলম হীরা, জহিরুল ইসলাম, এম আনোয়ার খোরশেদ খন্দকার, আশাফ মাসুক, ইলিয়ার রহমান, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক শাহীন আজমল, নিউইয়র্ক সিটি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক এমদাদুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাইকুল ইসলাম, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মমতাজ শাহনাজ, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি দূরুদ মিয়া রণেল, সাধারণ সম্পাদক সুবল দেবনাথ, যুবলীগ আহ্বায়ক জামাল হোসেন, সেবুল মিয়া, হুমায়ুন চৌধুরী, রহিমুজ্জামান সুমন, ইফজাল চৌধুরী, রিঙ্কুলাল দাস, আনিসুর রহমান, নিউইয়র্ক সিটি যুগলীগের সভাপতি মামুন হোসেন, কুইন্স যুবলীগের সভাপতি জুয়েল হোসেন, নিউ ইয়র্ক সিটি যুবলীগের সভাপতি জাহিদ হোসেন। ছাত্রলীগ সভাপতি জাহিদ হাসান। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন কার্য্যকরী সদস্য মিসেস শাহানারা রহমান, আবুল কাশেম ভূইয়া, নূরুল আবসার সেন্টু প্রমূখ।

সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিনের মৃত্যুবার্ষিকী ও মিশিগান স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সফল অ¯্রপচার থেকে দ্রুত আরোগ্য কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়। মোনাজাত পরিচালনা করেন মুক্তিযোদ্ধা মো: মুজাহিদ আলী।


সিলেট এমসি বিশ্ববিদ্যালয় কলেজের ১২৫ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের আন্তর্জাতিক মিলনমেলা ও জমকালো নিউইয়র্ক নাইট

শনিবার, ০৮ জুলাই ২০১৭

বাপ্ নিউজ : ফ্লাওয়ার অব দ্য ইস্ট খ্যাত সিলেট সরকারী এমসি বিশ্ববিদ্যালয় কলেজের ১২৫ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের আন্তর্জাতিক মিলনমেলা ও জমকালো নিউইয়র্ক নাইট অনুষ্ঠিত হয়েছে।

Picture

নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে গত ২ জুলাই রোববার রাতে কলেজটির এইচএসসি’র ক্লাস অব ১৯৮২ এর প্রাক্তন ছাত্র-ছাত্রীদের ”আন্তর্জাতিক মিলনমেলা, নিউইয়র্ক নাইট : এইচএসসি ৮০-৮২ কে ফিরে পাওয়ার প্রয়াস” - শিরোণামে অনুষ্ঠিত হয় নানা আয়োজনের এ বর্ণাঢ্য উৎসব। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে বসবাসরত সিলেট এমসি বিশ্ববিদ্যালয় কলেজের এইচএসসি’র ক্লাস অব ১৯৮২ এর প্রায় অর্ধ শতাধিক প্রাক্তন ছাত্র-ছাত্রী ও তাদের পরিবারের সদস্যরা যোগ দেন এ উৎসব আয়োজনে।

alt

এসময় কলেজ জীবনের সুখ-দু:খের স্মৃতি, খোশ গল্পের সরেশ আড্ডায় মেতে ওঠেন তারা। প্রায় তিন যুগের পুরানো বন্ধুদের একসাথে পেয়ে অনেকে আনন্দ আবেগে আপ্লুত হন। অনুষ্ঠানে বক্তারা কলেজ জীবনের স্মৃতিচারণ করেন। এসময় এইচএসসি’র ক্লাস অব ১৯৮২ এর প্রয়াত প্রাক্তন ছাত্রবন্ধুদেরও বিশেষ ভাবে স্মরণ করেন তারা। প্রাক্তন ছাত্র আবদুর রহিম বাদশার উপস্থাপনায় এ সময় প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র প্রবাসী কাজী অদুদ আহমেদ, মামুনুর রশিদ, ডা. শফিকুল হক চৌধুরী, ডা. মো. সিদ্দিকুর রহমান, ডা. একেএম জুবের আহমেদ,

alt

ডা. এস এ শামীম, মোহাম্মদ নূরুল আহিয়া, এমএ করিম জাহাঙ্গীর, কায়ছার নাজমী, আসলাম কবির টিটু, তৌফিক আহমেদ বাবুল, সাব্বির এ মাসার, মুহিবুজ্জামান দুলাল, মোস্তাক হোসেন বকুল, নিয়াজ এ চৌধুরী, মো. একলাছুর রহমান, ডা. কেফায়েত হোসেন, শফিকুল আম্বিয়া চৌধুরী, মাকফিয়া জামান ডেইজি, ফয়সাল আহমেদ, আমিনুল হক মুন্না, আলাউদ্দিন, শাহ সাইফুর রহমান ক্যাবেল, নজীর আহমেদ, বাংলাদেশ থেকে আগত মোহাম্মদ ওয়াহিদুজ্জামান ভূট্রো, সিলেট শিক্ষা বোর্ডের সচিব মোস্তফা কামাল, লন্ডন প্রবাসী ফারুক আহমেদ, মো. জালাল উদ্দিন জগলু, কানাডা প্রবাসী নেহাল চৌধুরী প্রমুখ।

alt

অনুষ্ঠানের প্রায় সকল বক্তাই বলেন, এমনই মাহেন্দ্রক্ষণের প্রতিক্ষায় ছিলেন দীর্ঘদিন তারা। বলেন, সম্প্রীতি ও সৌহার্দপুর্ণ পরিবেশের মধ্য দিয়ে আরো এগিয়ে যাবে বিশ্বব্যাপি ছড়িয়ে ছিটিয়ে থাকা সিলেট সরকারী এমসি বিশ্ববিদ্যালয় কলেজের ৮২’ ব্যাচের প্রাক্তন ছাত্রবন্ধুদের সেতুবন্ধন রচনার প্রয়াস। আগামীতে তিন দিন ব্যাপি উৎসব আয়োজনের প্রস্তাব দেন কেউ কেউ। এসময় অনুষ্ঠানের উপস্থাপক আবদুর রহিম বাদশা ঘোষণা দেন, আগামী বছর নিউইয়র্কের লংআইল্যান্ডে তিন দিন ব্যাপি এ পূনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হবে আরো ব্যাপক আয়োজনে। অনুষ্ঠানে 

alt

বক্তারা যার যার অবস্থান থেকে দেশ ও প্রবাসের কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। আয়োজকদের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে বলা হয়, সকলের ঐকান্তিক প্রচেষ্টায় সম্প্রীতি ও সৌহার্দপূর্ণ পরিবেশের এ অনুষ্ঠান আয়োজন সম্ভব হয়েছে। আয়োজকদের প্রতিও বিশেষ কৃতজ্ঞা প্রকাশ করে আরো সুন্দর আগামীর প্রত্যয় ব্যক্ত করেন সকলে। নৈশভোজের মাধ্যমে শেষ হয় আলোচনা পর্ব।

alt

অনুষ্ঠানের শেষ পর্বে প্রবাসের সেরা সঙ্গীত শিল্পী শাহ মাহবুবের গানে মাতোয়ারা ছিলেন সবাই। স্টেজ মাতিয়ে রাখেন শিল্পী মৌ, নিয়াজ, শিশু শিল্পী ফারিহাসহ অন্যান্যরাও। শিল্পীদের সাথে নেচে গেয়ে আনন্দ-উল্লাসে মেতে ওঠেন সবাই। গভীর রাত পর্যন্ত চলে ক্লান্তিহীন এ বর্ণিল পরিবেশনা।

alt

সবশেষে প্রাক্তন ছাত্রী মাকফিয়া জামান ডেইজির বিদায়ী শুভেচ্ছার মধ্য দিয়ে সাঙ্গ হয় এ আন্তর্জাতিক মিলনমেলা ও জমকালো নিউইয়র্ক নাইট।


জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ফয়সল চিশতী এখন নিউইয়র্কে

শনিবার, ০৮ জুলাই ২০১৭

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ: জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা উত্তর মহানগর শাখার সভাপতি ফয়সল চিশতী গত ৫ জুলাই বুধবার অপরাহ্ন আড়াইটায় ইত্তেহাদ এয়ারযোগে স্বস্ত্রীক নিউইয়র্কের জেএফকে আন্তজার্তিক বিমান বন্দরে এসে পৌঁছলে তাদের যুক্তরাষ্ট জাতীয় পার্টির নেতৃবৃন্দ ফুলেল অভ্যার্থনা জানান। খবর বাপসনিউজ।এ সময় নেতৃবর্গের মাঝে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির উপদেষ্টা আব্দুর নূর বড ভূইয়া,  ভারপ্রাপ্ত সভাপতি হাজী আব্দুর রহমান ও সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু, সহ সভাপতি এডভোকেট আলহাজ্ব হারিছ উদ্দিন আহমেদ,সহ সভাপতি  মাহবুবুর রহমান অনিক, সহ সভাপতি ও মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন,গোলাম জহিরুল করিম, সাব্বির লস্কর, তথ্য ও যোগাযোগ বিষয়ক যুগ্ম সম্পাদক মাহবুব হাসান সোহাগ, জাতীয় যুব সংহতি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি আব্দুল কাদির লিপু জাপা ও জাতীয় যুব সংহতি  এবং জাপা নেতৃবৃন্দ।  ফয়সল চিসতী দুই সপ্তাহের ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে আসলেও তিনি যুক্তরাষ্ট্রে জাতীয় পার্টির সাংগঠনিক বিষয়সহ প্রবাসীদের সাথে মত বিনিময় করবেন বলে জানা গেছে।  এবং প্রবাসের সকল বাংলাদেশীকে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদ এর পক্ষ থেকে সালাম ও শুভেচ্ছা প্রদান করেছেন।


যুক্তরাষ্ট্রে আবারও এক কূটনীতিকের গৃহকর্মী নিখোঁজ

শনিবার, ০৮ জুলাই ২০১৭

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ :যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে বাংলাদেশ দূতাবাসের এক কূটনীতিকের গৃহকর্মী নিখোঁজ হয়েছেন। ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস বাংলাদেশ কনস্যুলেটের ডেপুটি কনসাল জেনারেল কাজী আনারকলির গৃহকর্মী মো. সাব্বির (৩৯) নিখোঁজ রয়েছেন।

জানা গেছে, গত সাত মাস অথবা তারও বেশি সময় ধরে গৃহকর্মীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ইতোমধ্যে, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় কাজী আনারকলিকে ইন্দোনেশিয়ার জাকার্তায় বাংলাদেশ দূতাবাসের মিনিস্টিার পদে বদলি করেছে। লস অ্যাঞ্জেলেস কনস্যুলেটের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ প্রতিবেদকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

লস অ্যাঞ্জেলেস কনস্যুলেটের কমার্শিয়াল কনসাল আল মামুন জানান, ডেপুটি কনসাল কাজী আনারকলির গৃহকর্মী সাব্বির দুই বা ততোধিক মাস ধরে নিখোঁজ রয়েছেন। তবে কতদিন ধরে নিখোঁজ তা নিশ্চিত করে বলতে পারেননি।

তিনি আরও জানান, বিষয়টি বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় অবহিত এবং কাজী আনারকলিকে ইন্দোনেশিয়ার জাকার্তায় বাংলাদেশ দূতাবাসের মিনিস্টিার পদে বদলি করা হয়েছে। ইন্দোনেশিয়ার ভিসা প্রাপ্তি সাপেক্ষে যত দ্রুত সম্ভব যুক্তরাষ্ট্র ছাড়ার অপেক্ষায় রয়েছেন কাজী আনারকলি। যে কোনো জটিল পরিস্থিতি এড়াতে বাসা গোছানো থেকে শুরু করে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন তিনি।

জানা গেছে, স্থানীয় সময় শুক্রবার দূতাবাস কার্যালয়ে তাকে বিদায় সংবর্ধনা দেয়া হচ্ছে। গৃহকর্মী সাব্বির যুক্তরাষ্ট্রে আসার কিছুদিন পরই আনারকলির লস অ্যাঞ্জেলেসের বাসা থেকে নিখোঁজ হন।

Picture

এ বিষয়ে জানতে ডেপুটি কনসাল জেনারেল আনারকলিকে তার মুঠোফোনে একাধিকবার ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি। লস অ্যাঞ্জেলেসে কনসুলেটের কনসাল জেনারেল প্রিয়তোষ সাহার মুঠোফোনে কল করা হলে তিনি মিটিং-এ ব্যস্ত বলে ফোন রেখে দেন।

এদিকে, গতমাসে গৃহকর্মীকে নির্যাতনের ঘটনায় নিউইয়র্কে সাত দিনের ব্যবধানে দুই বাংলাদেশি কূটনীতিক গ্রেফতার হয়েছেন। তারা হলেন নিউইয়র্ক কনস্যুলেটের ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম ও জাতিসংঘের বাংলাদেশি কর্মকর্তা হামিদুর রশীদ। এ ছাড়াও ২০১৪ সালে গৃহকর্মীর মামলার ঘটনায় দ্রুত যুক্তরাষ্ট্র ত্যাগ করেন নিউইয়র্কের তৎকালীন কনসাল জেনারেল মনিরুল ইসলাম।

২০১৬ সালে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডেপুটি কনসাল জেনারেল হিসেবে যোগ দেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা কাজী আনারকলি। তার বাড়ি বরিশালের গৌরনদীর পিঁপড়াকাঠিতে।

ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, কাজী আনারকলির গৃহকর্মী নিখোঁজের ঘটনা দূতাবাস কর্তৃপক্ষ তাদের অবহিত করেছেন।

এদিকে, যুক্তরাষ্ট্র ও ইউরোপের বিভিন্ন দেশে কর্মরত বাংলাদেশের কূটনীতিকেরা এখন থেকে আর গৃহকর্মী নিতে পারবেন না মর্মে সরকার সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, নিউইয়র্কে সৃষ্ট পরিস্থিতির কারণে দেশের ভাবমূর্তি রক্ষার স্বার্থে এ সিদ্বান্ত নেয়া হয়েছে।

গত মাসে শ্রমিক পাচার, গৃহকর্মীকে নির্যাতন ও ভয় দেখিয়ে বিনা বেতনে কাজ করানোর অভিযোগে নিউইয়র্কে বাংলাদেশের ডেপুটি কনসাল জেনারেল মো. শাহেদুল ইসলামকে যুক্তরাষ্ট্র পুলিশ গ্রেফতার করে। পরে মুচলেকা দিয়ে তিনি জামিনে মুক্তি পান।

এ ঘটনার কয়েক দিন পর জাতিসংঘে কর্মরত বাংলাদেশের কূটনীতিক হামিদুর রশিদের বিরুদ্ধে নির্যাতন ও কম বেতন দেয়ার অভিযোগ করেন তার গৃহকর্মী। বিদেশে বাংলাদেশ দূতাবাসে পর পর কয়েকটি গৃহকর্মী কেলেঙ্কারির ঘটনায় কর্মরত অন্যান্য কূটনীতিকরা আতঙ্কে রয়েছেন।


মিশিগান ষ্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহাব উদ্দিনের ব্রেন সার্জারী

বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ ঃ বাংলাদেশ আওয়ামী লীগ মিশিগান ষ্টেট শাখার সাধারণ সম্পাদক শাহাব উদ্দিনের ব্রেন সার্জারী করা হয়েছে গত ৬ জুলাই বৃহষ্পতিবার সকাল সাড়ে ৭টায় মিশিগানের ক্যারিটিনটন হাসপাতালে।(CRITTONTON Hospital, 1101w university de,Rochester, hill, mi, 48303) খবর বাপসনিঊজ:

ছবিতে সর্বডানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে শাহাবউদ্দিনকে দেখা যাচ্ছে। ছবি বাপসনিউজ।
উল্লেখ্য, ১৩ মার্চ মিশিগানে এক সড়ক দুর্ঘটনায় শাহাবউদ্দিন গুরুতর আহত হলে তাকে জরুরী চিকিৎসা করা হলেও চার মাস যাবৎ কোন পরিবর্তন হয়নি।

ছবিতে সাবের হোসেন চৌধুরী এমপির সাথে শাহাবউদ্দিনকে দেখা যাচ্ছে। ছবি বাপসনিউজ।

শাহাব উদ্দিন ইতি পূর্বে মিশিগান আওয়ামী যুবলীগের সাবেক সাধারন সম্পাদক ,সাবেক সভাপতি এবং বাংলাদেশ এসোসিয়েশন অব মিশিগানের সাবেক সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।
সাহাবউদ্দিন সকলপ্রবাসীদের দোয়া কামনা করেছেন।


ছবিতে সাহাবউদ্দিন
মিশিগান ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাব উদ্দিনের  আরগ্য কামনা করেছেন আমেরিকা-বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এমএ সালাম,এবিসিডিআই সভাপতি মুক্তিযোদ্ধা ড. প্রদীপ রঞ্জন কর,লেখক ও এক্টিভিষ্ট সিকদার গিয়াস উদ্দিন, সিডিএলজি নির্বাহী পরিচালক আবু তালেব,যুক্তরাষ্ট্র সোহরাওয়ার্দী স¥ৃতি পরিষদের সভাপতি শিশু সাহিত্যিক হাসানুর রহমান ও সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন,সংগঠক আবদুর রহিম বাদশা, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া, সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহামন মিলন ও সাধারণ সম্পাদক আলো আহমেদ,আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন  সভাপতি সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও সাধারণ সম্পাদক হেলাল মাহমুদ,  মুক্তিযোদ্ধা বিএম জাকির হোসেন হিরু ভূইয়া, মুক্তিযোদ্ধা গোলাম কুদ্দুস,বোস্টনবাংলানিউজ ডটকম সহযোগী সম্পাদক বিশ্বজিৎ সাহা ,নাসিম পারভীন,সামসুল আলম ও আয়েশ আক্তার রুবি, ইউএসএবাংলানিউজ এর সম্পাদক আবু সাঈদ রতন, কবি ও সঙ্গীত শিল্পী শামীমআরা আফিয়া, কবি আব্দুল আজিজ, ফিরোজ মাহমুদ, আশাফ মাসুক,জাহাঙ্গীর কবির জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন ও সাধারণ সম্পাদক শামসুউদ্দিন আহমেদ শামীম, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ যুক্তরাষ্ট্র শাখার সিনিয়র সহ সভাপতি দেওয়ান শাহেদ চেীধুরী, এর সভাপতিত্ত্বে ও সাধারান সম্পাদক নূরে আলম জিক এবং শেখ হাসিনা মঞ্চে যুক্তরাষ্ট্রের সভাপতি হাজী জালাল উদ্দিন জলিল ও সাধারণ সম্পাদক কায়কোবাদ খান প্রমুখ।ফোন:৩১৩-৫৮৬-২৮০১।


নিউইয়র্কে ১১ জুলাই ট্রাভেল ব্যবসায়ীর সভা

বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০১৭

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ :আগামী ১১ জুলাই রোজ মঙ্গলবার সন্ধ্যা ৭ঃ৩০ মিনিটে মেজবান রেষ্টুরেন্টে এক বিশেষ সভার আয়োজন করা হয়। উক্ত সভায় জরুরী কিছু বিষয় এবং ট্রাভেল এজেন্ট ব্যবসায়ীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হবে। প্রত্যেক ট্রাভেল এজেন্ট ব্যবসায়ীদের উপস্থিত থাকার জন্য একান্তভাবে অনুরোধ করছি।
বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে আমাদের সংগঠনকে আরো গতিশীল এবং উন্নয়নের লক্ষ্যে এগিয়ে নেওয়ার জন্য বাস্তবমুখী কিছু অতীব জরুরী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। বিগত দিনে সংগঠনের কার্য্যকারিতা না থাকার কারণে সংগঠনের নিয়ম নীতিমালার তোয়াক্কা না করে আমাদের কমিউনিটির সাধারণ নীরহ সহজ সরল মানুষের সাথে বিরাট ধরনের প্রতারনার আশ্রয় নিয়েছে ওয়ার্ল্ড ওয়াইর্ড ট্রাভেল। যেটা বাংলাদেশী সব ট্রাভেল এজেন্ট ব্যবসায়ীদের ব্যবসায়িক সুনাম ক্ষুন্ন হয়েছে। প্রতিনিয়ত আমরা বিভিন্ন রকম প্রশ্নের সম্মুখীন হচ্ছি। এতে আমরা অত্যন্ত দুঃখিত এবং মর্মাহত। যারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের প্রতি আমাদের সহমর্মিতা প্রকাশ করছি।
ভবিষ্যতে যাতে এই রকম ঘটনার পুনরাভিত্তি না হয় যে লক্ষ্যে আমাদের সংগঠনের নিয়ম নীতিমালা আরো কঠিন এবং কঠোর করা হবে। পরামর্শ থাকবে সব ব্যবসায়ীর পক্ষ থেকে সম্মানিত গ্রাহক আপনারা চমক লাগানো টিভি এবং পেপার বিজ্ঞাপণে বিশ্বাস না করে এবং টিকেট মূল্যের বিরাট ব্যবধানে প্রলোভিত না হয়ে যাচাই বাচাই করে টিকেট ক্রয় করবেন। সেই সাথে উক্ত ট্রাভেল ব্যবসায়ী আমাদের সমিতির অর্ন্তভূক্ত কিনা যাচাই করে নেওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে। আপনাদের একান্ত সাহায্য সহযোগিতায় যেভাবে আমরা কমিউনিটিতে ব্যবসা পরিচালনা করছি, তেমনি আপনাদের স্বার্থ রক্ষা এবং পর্যাপ্ত সেবা সহযোগিতা করাও আমাদের নৈতিক দায়িত্ব।