Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক মুজিবনগর দিবসে নেতৃবৃন্দ

মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০১৭

প্রেস বিজ্ঞপ্তি:গত ১৭ এপ্রিল যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক মুজিবনগর দিবসের  অনুষ্ঠানের শুরুতেই মঞ্চ দখল করে বক্তৃতা শুরু করে। অনুষ্ঠানে উপস্থিত সিনিয়র সম্পাদকবৃন্দ দাড়িয়ে প্রশ্ন করতে চাইলে সভাপতি কর্তৃক অসাংগঠনিক ও স্বৈরাচারী কায়দায় হুমকী ধমকী ও নেতা কর্মীদের সাথে অসৌজন্য মূলক আচরন করার এক পর্যায়ে তার ভাড়াটে কতিপয় বহিরাগতদের দিয়ে উপস্থিত নেতাকর্মীদের উপর অতর্কিত আক্রমন করে এবং পুলিশ ডেকে সকলকে বের করে দেয় এবং নিজে অনুষ্ঠান স্থল ত্যাগ করে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কমিটি গঠন করার পর থেকে সিদ্দিকুর রহমান বছরের সিংহভাগ সময় বাংলাদেশে অবস্থান করে ব্যবসা বানিজ্য তদবির লবিং ও নিজাম চৌধুরীর সাথে ব্যবসায়ীক দ্বন্ধ আজ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগকে একটি ভঙ্গ ও অকার্যকর সংগঠনে পরিনত করার ফল আজকের এই বিশৃঙ্খলা। উল্লেখ্য ড. সিদ্দিকুর রহমান প্রটোকল ভেঙ্গে জাতিয় সংসদের মাননীয় হুইপ জনাব মোঃ সাহবউদ্দিন এমপিকে প্রধান অতিথি না করে সিদ্দিকুর রহমানের ভায়রা মোঃ আবদুল মান্নান এমপিকে প্রধান অতিথি করে বিজ্ঞাপন দেওয়ায় মাননীয় হুইফ অনুষ্ঠানে যোগদান করেন নাই। নিজাম-সিদ্দিকের ব্যবসায়ীক দ্বন্ধ ও স্বার্থ হাসিলের প্রতিযোগীতায় কথায় কথায় নেতা-কর্মীদেরকে বহিঃস্কার, পদন্নোতি, পদায়ন ও ভারপ্রাপ্ত দিয়ে বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন আওয়ামী লীগের ভাবমূর্তীকে প্রশ্নবিদ্ধ ও দেশ-বিদেশে হাস্যস্কর করে তুলেছে। শুধু তাই নয় এই নিজাম চৌধুরী ২০১৫ সালের ৬ই ডিসেম্বরের কার্যনির্বাহী কমিটির মিটিং করার জন্য বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রের অনেক নেতাকে ইন্দন দিয়েছিল দলকে দুই খন্ড করার জন্য কিন্তু জননেত্রীর শেখ হাসিনার নেতা-কর্মীরা তা প্রতিহত করে দলকে ঐকবধ্য রাখে আজ সেই নিজাম চৌধুরীর প্ররোচনায় দলকে আগের সেই বিশৃঙ্খলায় নিয়ে যাচ্ছে। আজকের অনুষ্ঠানের বিশৃঙ্খলা ও দলের অভ্যন্তরে গ্রুপিং ও কোন্দলের জন্যে সিদ্দিকুর রহমানকে নেতা-কর্মীদের কাছে জবাবদীহিতা করতে হবে।

সাম্প্রতিক কালে সিদ্দিকুর রহমান হাইকমান্ড ও কেন্দের উদ্বৃতি দিয়ে একের পর এক দলের গঠনতন্ত্র পরিপন্থী কাজ করে ও ক্ষমতা কুক্ষিগত করার উদ্দেশে ৭ বছর মেয়াদোত্ত্বীর্ণ কমিটির সম্মেলন দিতে অস্বীকার করে যাচ্ছে ও কেন্দ্রের অনুমোদন বহিঃস্কার করে চলেছেন।

অনুষ্ঠান শেষে সিদ্দিকুর রহমান মিথ্যাচার করে দুইজন সম্পাদককে পুলিশের কাছে অভিযোগদেন, পুলিশ তা আমলে না নিয়ে সকলকে স্থান ত্যাগ করতে বলে। এঘটনায় নেতাকর্মীরা সিদ্দিকুর রহমানের উপর প্রচন্ড ক্ষুব্দু হন এবং তার যথাযথ জবাব দেয়া হবে বলে প্রতিজ্ঞতাবন্ধ হন।

ভবিষ্যতে দলের এই বিভক্তির জন্য সিদ্দিকুর রহমান ও নিজাম চৌধুরী দায়-দায়িত্ব নিতে হবে এবং সকল বিষয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অচিরেই জানানো হবে বলে নি¤œ স্বাক্ষরকারীবৃন্দ ঐক্যমত পোষক করেন।

বার্তাপ্রেরনকারী নেতৃবৃন্দঃ
১. এ্যাড. শাহ মোঃ বখতিয়ার আলী, আইন বিষয়ক সম্পাদক, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
২. প্রকৌঃ মোহাম্মদ আলী সিদ্দিকী, দপ্তর সম্পাদক, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
৩. আব্দুর রহিম বাদশাহ, সাংগঠনিক সম্পাদক, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
৪. চন্দন দত্ত, সাংগঠনিক সম্পাদক, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
৫. দুলাল মিয়া (হাজী এনাম), প্রচার সম্পাদক, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
৬. কাজী কয়েস, জনসংযোগ সম্পাদক, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
৭. হিন্দাল কাদির বাপ্পা, কার্য নির্বাহী সদস্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
৮. শরীফ কামরুল আলম হীরা, কার্য নির্বাহী সদস্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
৯. হোসেন সোহেল রানা, কার্য নির্বাহী সদস্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
১০. রুহেল চৌধুরী, কার্য নির্বাহী সদস্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
১১. কাজী আজিজুল হক খোকন, কার্য নির্বাহী সদস্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
১২. জুয়েল আহমদ, কার্য নির্বাহী সদস্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
১৩. এম এ আলম বিপ্লব,  কার্য নির্বাহী সদস্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
১৪. ইলিয়ার রহমান,  কার্য নির্বাহী সদস্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
১৫. মোঃ লিটু গাজী,  কার্য নির্বাহী সদস্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
১৬. মোঃ কায়কোবাদ,  কার্য নির্বাহী সদস্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা আব্দুর রহিম।


জর্জিয়ায় বাংলাদেশি নতুন রেস্টুরেন্ট “মনসুন মসালা” উদ্বোধন

মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০১৭

Picture

বাপ্ নিউজ : জর্জিয়া থেকে : জর্জিয়ায় উদ্বোধন হয়েছে বাঙালি মালিকানার নতুন রেস্টুরেন্ট “মনসুন মসালা”। পুরো বাঙালি রুচির এই রেস্টুরেন্টে রয়েছে দেশী স্টাইলে বিভিন্ন ধরনের দেশী আইটেম। ( 3979 Buford Hwy NE suite 103, Atlanta, GA 30345 ) অবস্থিত এই রেস্টুরেন্টটির উদ্বোধন হয়েছে গত ১৫ এপ্রিল শনিবার।

alt

অনুষ্ঠানে অন্যান্য  গণ্যমান্য ব্যক্তিবর্গর মধ্যে উপস্থিত ছিলেন  - মনসুন মসালা রেস্টুরেন্টের অন্যতম কর্ণধার জনাব মোঃ সাদেক, জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী হোসেন, জর্জিয়া বি এন পির  সভাপতি নাহিদুল খান শাহেল, লিয়াকত হোসেন আবু, গিয়াসউদ্দিন ভুঁইয়া সহ আরও অনেকে ।

alt

এই ক’দিনেই রেস্টুরেন্টটি পরিবার পরিজন, বন্ধু-বান্ধব নিয়ে নিরিবিলি ও কোলাহল মুক্ত পরিবেশ সময় কাটানো ও মুখরোচক খাদ্য সামগ্রীর এক অতুলনীয় প্রতিষ্ঠান হিসাবে পরিচিতি পেয়েছে। এর আগে শুভেচ্ছা বক্তব্য দেন “মনসুন মসালা” রেস্টুরেন্টের অন্যতম কর্ণধার জনাব মোঃ সাদেক । তিনি বাংলাদেশীর কমিউনিটির ভূয়সী প্রশংসা করে বলেন, সবার আন্তরিক সহযোগিতায় তিনি ব্যবসা শুরু করেছেন ।

alt

জনাব মোঃ সাদেক মুজিব সেনা নিউজকে বলেন, সততা ও নিষ্ঠার সঙ্গে তারা ব্যবসা পরিচালনায় অঙ্গীকারাবদ্ধ। তিনি আরও বলেন,  জর্জিয়ায় কম দামে মানসম্মত খাবার পরিবেশনের প্রতিশ্রুতি নিয়ে “মনসুন মসালা” রেস্টুরেন্টের যাত্রা শুরু করেছে। এখানে বাংলাদেশী, ভারত, পাকিস্তানী, আমেরিকান ও চাইনিজসহ শতাধিক প্রকারের খাবার পরিবেশনের ব্যবস্থা রয়েছে।

alt

এছাড়াও “মনসুন মসালা” রেস্টুরেন্টের বিশেষভাবে তৈরি উন্নতমানের মিষ্টি বিক্রি করা হয়। একইসঙ্গে সকল ধরনের অনুষ্ঠানে আমাদের ক্যাটারিং সুবিধা রয়েছে। তিনি জানান, ব্যবসার পাশাপাশি কমিউনিটি সেবা করা “মনসুন মসালা” রেস্টুরেন্টের সবসময় চেষ্টা করে যাবে। যে কোন স্থান থেকে গাড়ি নিয়ে অনায়াসেই চলে আসা যায় এই রেস্টুরেন্টে। রেস্টুরেন্টের পার্কিং ব্যবস্থা আসে ।

alt

“মনসুন মসালা” রেস্টুরেন্টের খাবার তৈরী ও নির্দেশনার দায়িত্বে রয়েছেন বহু বছরের অভিজ্ঞতা সম্পন্ন শেফ। রেস্টুরেন্টে স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশনার নিশ্চয়তা থাকবে।

alt
এছাড়া শিশুদের জন্য থাকবে বিশেষ আয়োজন। প্রচলিত সব খাবার ছাড়াও বিভিন্ন আইটেম বাংলাদেশীরা ছাড়াও অন্য দেশীয় মানুষদেরও ব্যাপকভাবে আকৃষ্ট করবে বলে তাদের বিশ্বাস রয়েছে।

alt

জনাব মোঃ সাদেক “মনসুন মসালা” রেস্টুরেন্টে এসে তাদের পরিবেশিত খাবারের স্বাদ গ্রহনের জন্য তারা প্রবাসীদের প্রতি আহবান জানিয়েছেন।


যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদের বিবৃতি

মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০১৭

প্রেস বিজ্ঞপ্তি” গত ১৭ এপ্রিল রবিবার ঐতিহাসিক মুজিব নগর দিবস উদযাপনের জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আহুত উম্মুক্ত আলোচনা সভায় অংশগ্রহনের জন্য আমি সেখানে উপস্থিত হই। আমি অনেক দিন পরে আমার প্রাণপ্রিয় সংগঠনের একটি সভায় উপস্থিত হয়েছি দেখে উপস্থিত দলীয় নেতা-কর্মীবৃন্দের মধ্যে উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়। উল্লেখ্য যে একটি অনাকাঙ্খিত ঘটনার ফলশ্রুতিতে আমাকে সহ আরও সাতজনের বিরুদ্ধে আমাদের প্রাণপ্রিয় নেত্রী বহিস্কারাদেশ দিয়েছেন বলে ড. সিদ্দিকুর রহমানের প্রচার করেন। আমি আর্শ্চযন্বিত হলেও এটিকে নেত্রীর সিদ্ধান্ত বলে মাথা পেতে নেই এবং নিরবে অবস্থা পর্যবেক্ষন করতে থাকি। কিন্তু সম্প্রতি ড. সিদ্দিকুর রহমান আরেকটি কুটচাল দিয়ে আমি ছাড়া অপর ৭ জনের বহিস্কারাদেশ প্রত্যাহার করেছেন বলে প্রচারনা চালায়। আমি এতে বিস্মিত হই এবং বিভিন্ন স্থানে খবর নিয়ে জানতে পারি যে, আমাদেরকে বস্কিারাদেশের যে বিজ্ঞপ্তির কথা বলেছিলেন এবং সে বহিস্কারাদেশ প্রত্যাহারের কথা বলছেন, সেটা আসলে ভূয়া। বিষয়টি সম্পর্কে আমার সন্দেহ হলে আমার দলীয় সহকর্মী ড. সিদ্দিকুর রহমানকে তার সত্যতা জানানোর জন্য কাগজ পত্র আছে কিনা প্রশ্ন করি । কিন্তু উনি তা দেখাতে ব্যর্থ হলে উপস্থিত নেতা কর্মীরা আমাকে সাধারণ সম্পাদক হিসাবে সভা পরিচালনা করার জন্য বলে । তখন ড. সিদ্দিকুর রহমানের নির্দেশে কিছু ভাড়াটিয়া লোক জন আমাকে বাধা দেওয়ার চেষ্টা করে। কিন্তু উপস্থি নেতা কর্মীদের বাধার কারনে নিমেষেই তার প্রচেষ্টা ব্যার্থ হয় এবং সিদ্দিকুর রহমানসহ তার সাথীরা পালিয়ে যায় এবং সাধারণ সম্পাদক হিসাবে আমি অনুষ্ঠান পরিচালনা করি। পরে ড. সিদ্দিকুর রহমান পুলিশ কল করে সভা বন্ধ করে দেয়। আমি তখন আইনের প্রতি শ্রদ্ধা রেখে আমরা সভার কাজ মুলতবি করি।
সুপ্রিয় শুধুদয় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভাই ও বোনেরা ছাত্র জীবন থেকে বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার রাজনীতির সঙ্গে সম্পিক্ত আছি। বিগত পনের বছর যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসাবে কাজ করে যাচ্ছি। যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী ও সিদ্দিকুর রহমানের ব্যবসায়িক বিরোধ প্রকট আকার ধারন করে। যার ফলশ্রুতিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ দিধা বিভক্ত হয়ে যায়। সঙ্গত কারনেই আমাকে একটি অংশের নেতা হিসাবে চিহ্নিত করে। সাংগঠনিকভাবে আমাকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয় বলে জানানো হয়। সংগঠনের প্রতি শ্রদ্ধা রেখে আমি কিছু দিনের জন্য সাংগঠনিক কর্মকান্ড থেকে নিজেকে বিরত রাখি।  উল্লেখ্য যে ড. সিদ্দিকুর রহমান গত মাসে একটি কার্যকরি কমিটি মিটিংয়ে আমাকে পুনরায় সাধারণ সম্পাদককের কাজ করার জন্য নিশ্চিত করেন, সেই জন্যই আজকের সভায় আমি উপস্থিত হই। কিন্তু উনি সেটা না করে আমার উপস্থিতিতে দুই নং যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদকে দিয়ে সভা পরিচালনা করার চেষ্টা করেন। তখনই নেতা কর্মীরা সিদ্দিুকর রহমান এর এই অসাংগঠনিক কর্মকান্ডের বিরোধীতা করে এবং নেতা কর্মীর বাধার মুখে সভাস্থল ত্যাগ করতে বাধ্য হন।


নিউইয়র্কে ঢালিউড অ্যাওয়ার্ড পেলেন কৃষ্ণা তিথি ও রোকসানা মির্জা

রবিবার, ১৬ এপ্রিল ২০১৭

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিঊজ:বিনোদন: নিউইয়র্কের এ সময়ের জনপ্রিয় ফিমেইল সিঙ্গার কে? এ প্রশ্নের উত্তরে যে দু-চারজনের কথা মনে আসে তাদের দুজন কৃষ্ণা তিথি ও রোকসানা মির্জা। বহির্বিশ্বের বাংলাদেশি বিনোদন জগতের সবচেয়ে বড় আয়োজন ঢালিউড ফিল্ম এন্ড মিউজিক অ্যাওয়ার্ডে এ বছর নিউইয়র্কের  এই দুই শিল্পীই পেলেন নারী শিল্পী ক্যাটাগরিতে যৌথ পুরস্কার। ঢালিউড অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ জানিয়েছে, দর্শক-শ্রোতাদের ভোটে পুরস্কার দেওয়া হয়েছে। কৃষ্ণা তিথি ও রোকসানা মির্জা সমান সংখ্যক ভোট পাওয়ায় তাদের দুজনকেই পুরস্কারের জন্য চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়। পুরস্কার পেয়ে স্বাভাবিকভাবেই দুজন সংগীত শিল্পী খুশি।


কৃষ্ণা তিথি বাপসনিঊজ কে জানান, এবারই প্রথম ঢালিউড অ্যাওয়ার্ড পেলাম। বাংলাদেশের বাইরে সর্ববৃহৎ বিনোদন অনুষ্ঠান ঢালিউড। তাই এ মঞ্চে পুরস্কার পেয়ে আমি আনন্দিত।রোকসানা মির্জাবাপসনিঊজ কে জানান, আমি দারুণ খুশি। এবারই প্রথম ঢালিউড অ্যাওয়ার্ড পেলাম। অনুষ্ঠানের আয়োজক শো টাইম মিউজিককে ধন্যবাদ। কৃষ্ণা তিথি ও রোকসানা মির্জা জানান, অন্য বছরের তুলনায় এবার তাদের ব্যস্ততা বেশি। কমিউনিটিতে বাংলাদেশির সংখ্যা যেমন দিন দিন বাড়ছে, বিভিন্ন সংগঠন ও অনুষ্ঠানের সংখ্যাও বাড়ছে। তাই আমাদের ব্যস্ততাও বেড়েছে।


বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত এক্সিট ফুটবল লীগ শুরু হচ্ছে ১৬ এপ্রিল রোববার

রবিবার, ১৬ এপ্রিল ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি বছরের ফুটবল লীগ ও টুর্নামেন্ট-২০১৭ শুরু হচ্ছে ১৬ এপ্রিল রোববার। এবারের লীগ ও টুর্নামেন্টের গ্র্যান্ড স্পন্সর হচ্ছে এক্সিট কার এন্ড লিমো সার্ভিস এবং অ্যাপোলো ব্রোকারেজ। সিটির এলমহার্স্টস্থ নিউটাউন অ্যাথলেটিক মাঠে (কুইন্স মল সংলগ্ন) সপ্তাহের প্রতি রোববার লীগ ও টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে।
রোববার বিকেল তিনটায় লীগের উদ্বোধন হবে। এতে প্রধান অতিথি থাকবেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং বিশেষ অতিথি থাকবেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে নিযুক্ত কনসাল জেনারেল শামীম আহসান ও বাংলাদেশ সোসাইটি ’র সভাপতি কামাল আহমেদ সহ স্পোর্টস কাউন্সিলের উপদেষ্টাবৃন্দ। লীগের উদ্বোধন করবেন অ্যাপোলো ব্রোকারেজ-এর প্রেসিডেন্ট ও সিইও শমশের আলী। এদিন লীগের তিনটি খেলা অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে তিনটায় লীগের প্রথম খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রাদার্স এলায়েন্স। বিকেল সাড়ে চারটায় দ্বিতীয় খেলায় অংশ নেবে ব্রঙ্কস স্টার ও জ্যাকসন হাইটস ক্লাব এবং বিকেল সাড়ে পাঁচটায় তৃতীয় খেলায় অংশ নেবে ব্রঙ্কস ওয়ারিয়র ও নিউজার্সী ইউনাইটেড। খবর বাপসনিঊজ’র।
 
এবারের লীগে ৯টি দল অংশ নিচ্ছে বলে সংগঠনের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন দেওয়ান ও সাধারণ সম্পাদক আব্দুল বাসিত খান বুলবুল ইউএনএ প্রতিনিধিকে জানান। দলগুলো হলো: জ্যাকসন হাইটস স্পোর্টিং ক্লাব, ব্রঙ্কস ইউনাইটেড, আইসাব, নিউজার্সী ইউনাইটেড, সোনার বাংলা, ওজনপার্ক এফসি, ব্রঙ্কস স্টার, ব্রঙ্কস ওয়ারিয়ার, ও ব্রাদার্স অ্যালায়েন্স। ফিকচার মোতাবেক লীগের খেলাগুলো হবে ১৬ এপ্রিল, ২১ মে, ২ জুলাই, ৯ জুলাই, ১৬ জুলাই, ২৩ জুলাই, ৩০ জুলাই, ৬ আগষ্ট, ১৩ আগষ্ট, ২০ আগষ্ট, ২৭ আগষ্ট ও ৩ সেপ্টেম্বর। সপ্তাহের রোববারের দিনগুলোতে বিকেল সাড়ে তিনটা থেকে একই মাঠে লীগের তিনটি করে খেলা অনুষ্ঠিত হবে। অপরদিকে টুর্নামেন্টের প্রথম ও দ্বিতীয় সেমি ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১০ সেপ্টেম্বর রোববার এবং ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে আগামী ১৭ সেপ্টেম্বর রোববার।
উল্লেখ্য, ২০১৪ সাল থেকে নিউইয়র্কে লীগের পাশাপাশি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে আসছে। প্রথমে সকল দলের সমন্বয়ে লীগ এবং লীগের শীর্ষ (সর্বোচ্চ পয়েন্ট অর্জণকারী) চার দলের সমন্বয়ে টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে


বগুড়া ডিস্ট্রিক্ট এসোসিয়েশন ইউএসএ-এর ২০১৭-২০১৮অভিষেক অনুষ্ঠিত

শনিবার, ১৫ এপ্রিল ২০১৭

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ :নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে :প্রবাসে বগুড়া বাসীর প্রথম ও প্রাণপ্রিয় সংগঠন বগুড়া ডিস্ট্রিক্ট এসোসিয়েশন ইউএসএ-এর নবনির্বাচিত কার্যকরি কমিটি (২০১৭-২০১৮) অভিসিক্ত হল ৯ই এপ্রিল  রবিবার কুইন্স প্যালেসে। নবনির্বাচিত সভাপতি আব্দুল মান্নানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মহব্বত আলী আকন্দে সঞ্চালনায় অনুষ্ঠিত জমকালো ও প্রাণবন্ত এই অনুষ্ঠানটি মূলত বগুড়াবাসীর মিলনমেলায় রূপান্তরিত হয়। অনুষ্ঠানের প্রারম্ভে পবিত্র তোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের উপদেষ্টা মোহাম্মদ হেলাল উদ্দিন।

Picture

বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীতের প্রতি শ্রদ্ধাভরে সবাই দাড়িয়ে সম্মান প্রদর্শণ করেন এবং সমবেত কণ্ঠে উভয় দেশের জাতীয় সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি  নিউইয়র্কের বাংলাদেশ কনসুলেট এর কনসাল জেনারেল শামীম আহসান এনডিসি ।

alt

সম্মানিত অতিথিবৃন্দের আসন গ্রহনের পরপরই নবনির্বাচিত কমিটির শপথ গ্রহনের সাথে সাথেই উপস্থিত বগুড়াবাসী তাদের প্রিয় প্রতিনিধিদের পুষ্প মাল্য দিয়ে বরন করে নেয়। বগুড়া বাসীর আয়োজিত জনাকীর্ণ কুইন্স প্যালেসটি যেন প্রবাসে আরেকটি বগুড়ার রূপ ধারন করে। অনুষ্ঠানটি দেখে মনে হচ্ছিল বগুড়াবাসী যেন এই মহেন্দ্রক্ষণটির জন্যই অপেক্ষা করছিল।প্রধান অতিথি বগুড়াবাসীর এই মিলন মেলায় উপস্থিত হতে পেরে নিজেকে গর্বিত মনে করে বলেন- বগুড়া বাংলাদেশের প্রাচীন জনপদের মধ্যে সবচেয়ে সমৃদ্ধ ও ঐতিহাসিকভাবে গর্ব করার মত জনপদ। বগুড়ার যে ঐতিহ্য তা সমগ্র বাংলাদেশকেই সমৃদ্ধ করেছে।

alt

ঐক্যবদ্ধ ভাবে সবাইকে এই ঐতিহ্যের ধারাবাহিকতা প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে।বিশেষ অতিথির বক্তব্যে  যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের  সভাপতি ড. সিদ্দিকুর রহমান বগুড়ার সন্তান হিসাবে নিজেকে পরিচয় দিতে পেরে গর্বিত বোধ করেন। ড.সিদ্দিকুর রহমান বলেন, বগুড়াবাসী শুধু বাংলাদেশেই নয় সমগ্র বিশ্বেই নিজেদের শ্রেষ্ঠত্ব বজায় রেখে এগিয়ে চলেছে। বগুড়াবাসীর যে কোন প্রয়োজনে নিজের অগ্রনী ভূমিকা থাকবে বলে তিনি ঘোষনা করেন।খবর বাপসনিঊজ:

alt
বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ বলেন, মহাস্থানগড় খ্যাত বগুড়ার সাফল্য গাঁথা সারা বিশ্বে ছড়িয়ে দিতে আপনাদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে। বাংলাদেশ সোসইটির সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম হাওলাদার ঐক্যবদ্ধ কমিউনিটি নির্মাণে বগুড়া বাসীর ভূমিকার কথা শ্রদ্ধাভরে স্বরণ করেন। নর্থবেঙ্গল ফাউন্ডেশনের সভাপতি আতোয়ারুল আলম বগুড়ার সন্তান হিসাবে প্রতিষ্ঠাকালীন সময় থেকে অদ্যাবধি এই সংগঠনের ভূমিকা গর্বভরে উচ্চারণ করে বলেন- ঐক্যবন্ধ বগুড়া গড়ার লক্ষ্যে আমরা সবকিছু করব ইন্শাল্লাহ। বগুড়া বাসীর ঐক্য আর বেশী দুরে নয় সময়ের ব্যাপার মাত্র। সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের সমৃদ্ধ কমিউনিটি গড়তে পুরুষদের পশিাপাশি বগুড়ার নারীদেরও বিশেষ ভূমিকা রাখার আহবান জানান।

alt
সংগঠনের  সভাপতি  রাফেল তালুকদার যেকোন কিছুর বিনিময়ে ঐক্যবদ্ধ বগুড়া গড়ার অংগীকারের কথা সবাইকে স্বরণ করে দিয়ে বলেন, আমরা বগুড়াবাসী যদি ঐক্যবদ্ধ থাকি তাহলে “ বগুড়া ডিস্ট্রিক্ট এসোসিয়েশন ইউএসএ ” ই হবে প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন।সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক সংসদ সদস্য  সাইফুর রহমান ভান্ডারী রাজ তাঁর অকৃত্রিম সহযোগিতার হাত প্রসারিত করেন।
সংগঠনের সাবেক সভাপতি রাইসুল হক বগুড়াবাসীর যে কোন রকমের প্রয়োজনে সংগঠনের পাশে থেকে অগ্রনী ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন। স্ট্যান্ডার্ড এক্সপ্রেস এর সিইও এমএ মালেক দেশের রেমিটেন্স প্রেরনে বগুড়াবাসীর ভূমিকা অগ্রগন্য বলে মন্তব্য করে বলেন, বগুড়াবাসী শুধু প্রবাসে নয় দেশ গঠনেও ভূমিকা রাখছে যা গর্ব করার মত। সংগঠনের উপদেষ্টা অধ্যক্ষ্য আজিজুল হক মুন্না বলেন, দেশ ও প্রবাসে বগুড়াবাসীর ভূমিকা অহংকার করার মত। বিদায়ী সাধারণ সম্পাদক রোকনুজ্জামান নয়ন এই সংগঠনের একজন সদস্য হতে পেরে নিজেকে সম্মানিত মনে করেন। তিনি দায়িত্ব পালন কালে সকলের সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্বরণ করেন।

alt
নর্থবেঙ্গল ফাউন্ডেশনের প্রধান নির্বাচন কমিশনার ও লায়নস ক্লাবের সাধারণ সম্পাদক  আসীফ বারী টুটুল বলেন বলেন “উত্তরবঙ্গের অহংকার” বগুড়া দেশের মত প্রবাসেও মাথা উঁচু করে তার উপস্থিতি জানিয়ে যাচ্ছে আপনাদের মত যোগ্য নেতৃত্বের কারনেই। নর্থবেঙ্গল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ কাসেম বলেন বগুড়াবাসী শুধু উত্তরবঙ্গেরই নয় সমগ্র বাংলাদেশের একটি সমৃদ্ধ জনপদেরই স্বাক্ষর বহন করছে। ঐক্যবদ্ধ কমিউনিটি বিনির্মানে বগুড়া বাসীর ভূমিকা অতুলনীয়।সমগ্্রই অনুষ্ঠানটি সুচারুরূপে সম্পন্ন করতে এবং এই ইভেন্টটিকে একটি মাইলফলক হিসাবে স্থান করে দিতে সংগঠনের ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান  আলী সৈয়দ টিপু যোগ্য অভিভাবকের ভূমিকা পালন করেন। টিপুর দায়িত্ব পালনের কারনেই একটি উদাহরণ মূলক অনুষ্ঠান সম্পন্ন করা সম্ভব হয়েছে। জনাব টিপু অনুষ্ঠানটির আহবায়ক হিসেবে বলেন আমি চেষ্টা করেছি বগুড়া বাসীকে একটি কোয়ালিটি সম্পন্ন অনুষ্ঠান উপহার দিতে এবং সেটা সম্ভব হয়েছে নব নির্বাচিত কমিটি ও আহবায়ক কমিটির সকলের সহযোগিতার কারনে।বগুড়া সমিতি অব নর্থ আমেরিকার  সভাপতি সাদেকুল বদরুজ্জামান পান্না বলেন ঐক্যবদ্ধ এসোসিয়েশন এর মত আমরাও সর্বত্বক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।অনুষ্ঠানের সদস্য সচিব সাইফুল ইসলাম মানসম্মত এই অনুষ্ঠানটি উপহার দেওয়ার কৃতিত্ব কমিটির সবাইকে শেয়ার করে বলেন, আমি কৃতজ্ঞ সকলের সহযোগিতার জন্য।

alt
 কমিউনিটি বাবু পাইকার বলেন বগুড়াবাসী নিজেদের যোগ্যতায়ই এগিয়ে আছে এবং এগিয়ে যাবে। সম্মানিত উপদেষ্টা  শাহ আফজাল বলেন “হামরা বগুড়ার ছোল, মুই বগুড়া ছাড়া আর কিছুই বুঝিনা।”
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন- ওয়াহেদ আলী মন্ডল, বজলুর রহমান আকন্দ, জহুরুল ইসলাম তালুকদার লিটন, রফিকুল ইসলাম সানা, সফিকুল ইসলাম জাস্টিস, তারিকুল ইসলাম টিপু, মোঃ লিটন আলী,  কামরুজ্জামান লালু, জাহাঙ্গির আলম লিপন, রফিকুল ইসলাম রফিক, রাজু আহমেদ, কামরুল হাসান, আব্দুর রউফ সরকার রুবেল, কাজী আজাদ সেলিম, তরিকুল হাসান মহব্বত, বিলকিছ বানু লাভলী, মোহাম্মদ সোবহান, সাইফুল ইসলাম মান্না, আব্দুল হামিদ বাদশা, অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ফতেনুর আলম বাবুু, কামাল পাশা, নর্থবেঙ্গল ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক আশরাফুজ্জামান, ফাহাদ সোলায়মান, বগুড়া সমিতি অব নর্থ আমেরিকার সাবেক সভাপতি আব্দুল কাদির, মাসুদ বেলাল, সোলায়মান আলী, মনিরুল ইসলাম, বাংলাদেশ সোসাইটির ট্রেজারার মোহাম্মদ আলী ও  সদস্য ফারহানা চৌধুরী, রফিকুল ইসলাম ডালিম, আহসান হাবিব (ওয়ালেস এমডি) প্রমুখ।

alt
অনুষ্ঠান উপলক্ষ্যে “মহাস্থান” নামে একটি স্মরণীকা প্রকাশিত হয়, সংগঠনের ক্রীড়া সম্পাদক  একেএম এ রশীদ স্মরনীকাটি সম্পাদনা করেন। স্মরনীকাটি সকলের প্রশংসা কুড়িয়েছে। সাথে সাথে সম্পাদক একেএম এ রশীদও প্রশংসার দাবিদার।সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক  রায়ন তাজ এর সাবলীল পরিচালনায় উপভোগ্য সংগীতানুষ্ঠানে সংগীত পরিবেশন করেন ক্লোজ আপ ওয়ান তারকা শিল্পী শশী, রিপন রহমান প্রমিতা খানও রায়ান তাজ সায়ন। প্রসঙ্গত শিল্পী রায়ান তাজ তার মুগ্ধ করা গানে শ্রোতা সকলকে মুগ্ধ করে ধরে রাখেন, যাহা মনে রাখার মত। কবিতা আবৃতি করেন সামসাদ ফাতিমা পলাশ।


যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর সাবেক সাধারণ সম্পাদকের সাথে মৌলভীবাজারের সাবেক ছাত্রলীগ নেতাদের এক মত বিনিময়

শনিবার, ১৫ এপ্রিল ২০১৭

Picture

সভায় জাতির জনক বঙ্গবন্ধু ও সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।  সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ও যুবসমাজের অহংকার ডিজিটাল বাংলাদেশের রূপকার সজীব ওয়াজেদ জয়ের হাতক্ শক্তিশালী করার লক্ষ্যে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সত্যিকার ঐক্যের উপর গুরুত্ব¡ দেওয়া হয়। এবং যেকোন দুর্যোগ ও ষড়যন্ত্র মোকাবেলায় ঐক্যবদ্ধ ভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়। অতিশ্রীঘ্রই সকলের সাথে যোগাযোগ করে বৃহত্তর আকারে পরবর্তী কর্মসুচীর সিদ্ধান্ত  নেওয়া হবে।

alt

সভায়  সাজ্জাদুর রহমান চ্যালেঞ্জ করে বলেন তিনি জননেত্রী শেখ হাসিনা মনোনীত সাধারন সম্পাদক এবং দলের বৃহত্তর স্বার্থে এতদিন চুপ থাকলেও যুক্তরাষ্ট্র আওয়ামীলীগে পরীক্ষিত নেতা কর্মীরা যেভাবে দলীয় কর্মকান্ডে উপেক্ষিত হচ্ছেন এঅবস্থায় তিনি ঘরে বসে থাকবেন না এবং সকল ত্যাগি নেতা কর্মীদের নিয়ে ঐক্যবন্ধভাবে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অতীতের নেয় কাজ করে যাবেন এবং দলের মধ্যে শৃঙ্খলা এবং গণতন্ত্র ফিরিয়ে নিয়ে আসবে।

alt

সভায়  উপস্থিত ছিলেন  সিরাজউদদিন আহমদ সোহাগ সাবেক জিএস কুলাউড়া ডিগ্রি কলেজ ও সাবেক সহ সাধারন সম্পাদক বাংলাদেশ সোসাইটি, লিয়াকত হোসেন সাবেক জিএস মৌলভীবাজার সরকারী ডিগ্রী কলেজ,  শাহীন আজমল সাধারন সম্পাদক নিউইয়র্ক স্টেট আওয়ামীলীগ, মিনহাজ আহমেদ সামমু সাবেক ছাত্র সংগ্রাম পরিষদ নেতা, নজরুল রহমান সাবেক সদস্য যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ, মুজিবুর রহমান মুজিব সাবেক আহবায়ক মৌলভীবাজার সরকারী কলেজ ও সাবেক সদস্য যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ, মোসাহিদুর রহমান সাবেক জাতীয় পরিষদ সদস্য ছাত্রলীগ, সোহান আহমদ টুটুল সাবেক সাধারন সম্পাদক মৌলভীবাজার জেলা ছাত্র লীগ, তজম্মুল হোসেন হোসেন সাবেক সভাপতি মৌলভীবাজার কলেজ  ও সাবেক সদস্য যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ, হারুন আহমদ সাবেক সাহিত্য সম্পাদক মৌলভীবাজার জেলা ছাত্রলীগ ও সদস্য, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ, সাইফুল আলম সুহেল সাবেক ছাত্রনেতা, আহমেদ জিলু সাবেক সাধারন সম্পাদক মৌলভীবাজার জেলা ছাত্রলীগ ও সাবেক সাধারণ সম্পাদক জালালাবাদ সোসাইটি, সৈয়দ মামুন সাবেক সম্পাদক মৌলভীবাজার জেলা ছাত্রলীগ, সৈয়দ সাদিক আহমদ সাবেক যুগ্ম সম্পাদক মৌলভীবাজার জেলা, এনায়েতত হোসেন জালাল সাবেক কুলাউড়া উপজেলা ছাত্রলীগ নেতা, আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা সাইকুল ইসলাম, যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক লীগের সহ সভাপতি দুরুদ মিয়া রনেল, সাবেক ছাত্রনেতা জগলুল হোসেন চৌধুরী, শফিকুল ইসলাম, মোহন রহমান, রবিন আহমদ, আলতাব হোসেন সহ আরও অনেক সাবেক ছাত্রনেতা।


মেঘনা উপজেলা আইডিয়াল ফাউন্ডেশন অব ইউএসএ সতর্কীকরণ

শনিবার, ১৫ এপ্রিল ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:‘মেঘনা উপজেলা আইডিয়াল ফাউন্ডেশন অব ইউএসএ এর পূর্ণাঙ্গ কমিটির পক্ষ থেকে মেঘনাবাসী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে,গত ০২-১৫-২০১৭ ইং যুক্তরাষ্টে বসবাসরত মেঘনা উপজেলার প্রবাসীগণের সম্মতিতে ‘মেঘনা উপজেলা আইডিয়াল ফাউন্ডেশন অব ইউএসএ’ নামে মোঃ আবুল হোসেনকে আহবায়ক ও মোঃ দাউদ মিয়াকে সদস্য সচিব মনোনীত করে ১৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘটিত হয়।উক্ত বৈধ আহবায়ক কমিটি দ্বারা পরবর্তীতে পুর্নাঙ্গ কমিটি গঠনের চলমান প্রক্রিয়ায় গত ০৪-০৭-২০১৭ ই্ং পুর্নাঙ্গ কমিটি গঠিত হয়। কিন্তু তার ২/৩ পুর্বেই মোহান্মদ দাউদ মিয়া, জিল্লুর রহমান শাহীন ও মোয়াজ্জেম হেসেন, এই ৩ জন, সকল প্রবাসীর অজ্ঞাতে,কোন সভার আয়োজন না করে,ব্যাক্তি স্বার্থ,পদ-পদবীর লালায়ীত হয়ে গোপনে, অসৎ উদ্দেশ্যে একটি পকেট কমিটি তৈরী করে। ফেসবুক ও পএিকায়  প্রচারের নিমিওে ঐ ৩ জন সামাজিক যোগাযোগa মাধ্যম বিভিন্নদিক গ্রুপে শেয়ার করে অপপ্রচার শুরু করে।
তাদের প্রচারিত কমিটি যুক্তরাষ্টস্হ প্রবাসী মেঘনাবাসীরা ঘৃনাভরে প্রত্যাখান করছে। সকলের কাছে সবিনয় অনুরোধ এই যে, এইসব সুবিধাবাদী, আত্মঅহংকারী অগনতান্এীক  দুষ্কৃত লোকদের থেকে সাবধান থাকবেন। কেউ এদের দ্বারা প্রতারিত হলে ‘মেঘনা উপজেলা আইডিয়াল ফাউন্ডেশন অব ইউএসএ ইন্ক’ কোনভাবেই দায়ী থাকবে না।
নিন্মে সকল সদস্যদের স্বাক্ষর সম্বলিত ‘মেঘনা উপজেলা আইডিয়াল ফাউন্ডেশন অব ইউএসএ ইন্ক’ এর এর পূর্ণাঙ্গ কমিটির তালিকা দেওয়া হলো:
নবগঠিত কমিটির নিজস্ব ফেসবুক আইডি ডোমেন ও ইমেইল আছে।
ধন্যবাদা সহ
মোঃ আবুল হোসেন- সভাপতি।
মো ইমদাদুল হক- সাধারন সন্পাদক।
মেঘনা উপজেলা আইডিয়াল ফাউন্ডেশন ইউএসএ ইনক।


যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গ রাজ্য আওয়ামীলীগের সভাপতি রফিক পারভেজ ভাই মেরুদণ্ডের ব্যাথায় বেশ কয়েকদিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন ‘

শনিবার, ১৫ এপ্রিল ২০১৭

বাপ্‌স নিউজ : যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গ রাজ্য আওয়ামীলীগের সভাপতি রফিক পারভেজ ভাই মেরুদণ্ডের ব্যাথায় বেশ কয়েকদিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন রয়েছেন।
তাঁর রোগমুক্তি কামনা করে আগামী কাল শুক্রবার বাদ জুম্মা আরলিংটনস্থ বায়তুল মোকাররম মসজিদে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সকলকে উক্ত মাহফিলে উপস্থিত হতে অনুরোধ জানানো হয়েছে।


রফিক পারভেজ ভাইয়ের আশু রোগমুক্তি কামনা করে ধর্মবর্ণ নির্বিশেষে সকলের প্রার্থনা ও দোয়া কামনা করে  স্বাক্ষর করেন যথাক্রমে :
১। আলাউদ্দিন আহমেদ - প্রাক্তন সভাপতি মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ
২। শেখ সেলিম - সভাপতি ম্যারীল্যান্ড আওয়ামী লীগ
৩। জীবক কুমার বডুয়া - সহসভাপতি মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ
৪। দস্তগীর জাহাংগীর -আইন ও আন্তর্জাতিক সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ মেট্রো ওয়াশিংটন
৫। দেওয়ান আরশাদ আলী বিজয় - সভাপতি গ্রেটার ওয়াশিংটন আওয়ামী যুবলীগ
৬। আমান উল্লাহ আমান যুগ্ম সম্পাদক ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ.
৭। মুহাম্মাদ আলতাফ হোসেন  সাংগঠনিক সম্পাদক ভার্জিনিয়া ষ্টেট আওয়ামী লীগ.
৮। জাহিদ হোসেন - সাধারণ সম্পাদক গ্রেটার ওয়াশিংটন আওয়ামী যুবলীগ
৯। মুস্তাফিজুর রহমান - যুগ্ম সম্পাদক গ্রেটার ওয়াশিংটন আওয়ামী যুবলীগ
১০। তালুকদার মো: সামসুজ্জোহা ডন - সভাপতি ভার্জিনিয়া, ম্যারীল্যান্ড ও ওয়াশিংটন ডিসি ছাত্রলীগ
১১। মীর রফিকুল ইসলাম - সাধারণ সম্পাদক ভার্জিনিয়া, ম্যারীল্যান্ড ও ওয়াশিংটন ডিসি ছাত্রলীগ
১২। মো: রিফাত - সাংগঠনিক সম্পাদক ভার্জিনিয়া, ম্যারীল্যান্ড ও ওয়াশিংটন ডিসি ছাত্রলীগ
১৩। রতন নীড কার্যকরী সদস্য ভার্জিনিয়া, ম্যারীল্যান্ড ও ওয়াশিংটন ডিসি ছাত্রলীগ


জর্জিয়া যুবলীগের সম্মেলন প্রস্তুতি সভা ২৩ এপ্রিল

শনিবার, ১৫ এপ্রিল ২০১৭

বাপ্ নিউজ : জর্জিয়া থেকে : জর্জিয়া যুবলীগের ঐক্য বোধ্য কমিটি গঠনের লক্ষে আগামী ২৩ এপ্রিল দুপুর ১ টায় “মনসুন মসালা” ( 3979 Buford Hwy NE suite 103, Atlanta, GA 30345 ) রেস্টুরেন্টে সম্মেলন প্রস্তুতি সভার আয়োজন করা হইয়াছে ।

Picture

উক্ত সম্মেলন প্রস্তুতি সভায় সকলকে যথা সময়ে উপস্হিত থাকার সবিনয় অনুরোধ জানিয়েছেন।
আমন্ত্রনে
আহবায়ক - মোশাররফ হোসেন
সদস্য সচিব - সাদমান সুমন


যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতির এক মত-বিনিময় সভা

বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০১৭

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে :যুক্তরাষ্ট্র সফররত হবিগঞ্জ-লাখাই আসনের এমপি আলহাজ্ব এ্যাডভোকেট আবু জাহির বলেছেন, ফিছিয়ে পড়া হবিগঞ্জ এখন আর ফিছিয়ে নেই, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেত্রীত্বে সাড়া দেশের ন্যায় হবিগঞ্জ এখন এক উন্নয়নের মাইল-ফলক।তিনি বলেন, টানা দুইবারের আওয়ামীলীগের শাসনামলে হবিগঞ্জে অথিতের অনুন্নয়নের সকল গ্লানী মুঁছে ঘুরে দাঁড়িয়েছে। মাইলের পর মাইল শত শত শিল্প কারখানা গুলো হবিগঞ্জকে বিনোয়োগের এক নির্ভর যোগ্য স্থানে পরিণত করেছে।

Picture

বিশেষ ভাবে উল্লেখ্য যে, সভার অন্যতম আকর্ষণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্থ প্রিয়ভাজন, সভার বিশেষ অথিতি ড: সিদ্দিকুর রহমানের কাছে সকলের পক্ষ হতে নিউইয়র্ক মহা-নগর আওয়ামীলীগের সেক্রেটারী এমদাদ চৌধুরী এমপি আবু জাহিরকে মন্ত্রী করার জন্য জোড় দাবী করেন। এতে হল রুমের সবাই করতালীর মধ্য দিয়ে এই দাবীর প্রাপ্তির আগাম উল্লাসের সাড়া দেন। ড: সিদ্দিকুর রহমান সকলের দাবীর পরিপ্রেক্ষিতে হাসি-মূখে বলেন যে, আমি প্রাণপণ চেষ্টা করবো। ইনশাল্লাহ্ আগামী বছর এই মঞ্চে এমপি আবু জাহির সাহেবকে আমরা মন্ত্রী হিসেবে সংবর্ধনা দিবো।

alt
এ্যাডভোকেট আবু জাহির গত সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাক্সন হাইট্সের একটি হল রুমে যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতির এক মত-বিনিময় সভায় প্রধান অথিতির বক্তিতা করেছিলেন। সদর সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আজদু মিয়া তালুকদারের সভাপতিত্বের অনুষ্ঠিত সভায় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন- ড: সিদ্দিকুর রহমান, সভাপতি, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ।আব্দুস সামাদ আজাদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ। যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সহ-সভাপতির মধ্যে- সৈয়দ বসারত আলী,আক্তার হোসেন ও লুৎফুর করিম। উপদেষ্টা ডাক্তার মাসুদ হাসান,সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ। এমদাদুর রহমান চৌধুরী,সাধারন সম্পাদক নিউইয়র্ক মহা-নগর আওয়ামীলীগ। নিউইয়র্ক স্ট্যাট আওয়ামীলীগের সহ-সভাপতি শেখ আতিকুর রহমান আতিক।

alt
হবিগঞ্জের বিশিষ্ট ব্যাক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন- বীর মুক্তিযুদ্ধা আব্দুল মুকিত চৌধুরী,সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট সাংবাদিক মুজাহিদ আনসারী, এ্যাডভোকেট নাসির উদ্দিন, জকি উদ্দিন চৌধুরী,ইব্রাহিম খলিল বার-ভূঁইয়া রিজু, শফি উদ্দিন তালুকদার,আশিকুর রহমান,দেওয়ান বজলু চৌধুরী,সুফিয়ান খাঁন,মোহাম্মদ গাফ্ফার আহমেদ, দিলীপ কুমার বনিক, এ্যাডভোকেট মিহির পাল চৌধুরী, কেরামত আলী, আমির ফারুক, তাজুল ইসলাম মানিক, শেখ জামাল হোসাইন,  মো: আলমগীর মিয়া, সংগঠনের সাধারণ সম্পাদক মো: শিমুল হাসানের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ও নিউজ ম্যাগাজিন দিনবদলের প্রধান সম্পাদক সেলিম আজাদ। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বাহুবল উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শিহাব আহমেদ শাকিব।অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জায়েদুল মোহিত খাঁন, আবু সাঈদ চৌধুরী কুটি, মিয়া মো: আছকির, সৈয়দ আব্দাল হোসাইন, আব্দুল ওয়াহেদ, করুণা সিন্ধু রায়, মঞ্জুর চৌধুরী, আকবর হোসেন স্বপন, মো: আবুল কালাম, সকান্ত দাশ হরে, মোশাররফ হোসেন চৌধুরী, মাহমুদুল হাসান, সৈয়দ নোমান, সাদেকুর রহমান প্রমূখ।

alt
সভায় দেশ ও প্রবাসের মানুষের কল্যাণে বিশেষ অবদান রাখায় সমিতির পক্ষ থেকে ও প্রধান অথিতির মাধ্যমে যে সকল বিশিষ্ট ব্যক্তিদের সম্মাননা স্বারক প্রদান করা হয়- তারা হলেন- ওয়াছি চৌধুরী, মহিবুর রহমান বার-ভূঁইয়া, মীর আব্দুল লতিফ দরবেশ, আজদু মিয়া তালুকদার, মোস্তফা কামাল সংগ্রাম, আব্দুল ওয়াহেদ। এছাড়া সম্প্রতি হবিগঞ্জে এমপি আবু জাহির প্রিমিয়ার ক্রিকেটলীগ ২০১৭ অনুষ্ঠিত হয়। হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার ব্যাবস্থাপনায় অনুষ্ঠিত প্রিমিয়ামলীগের সার্বিক পৃষ্ঠ পোষকতায় ছিল যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতি। জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে কৃতজ্ঞতা স্বরুপ যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতিকে একটি ক্রেস্ট প্রদান করেন এমপি আবু জাহির।