Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

নিউজার্সীতে বাংলাদেশী আকতারুজ্জামান ‘কাউন্সিলম্যান এট লার্জ’ পদে প্রার্থী: ৮ মে নির্বাচন

সোমবার, ২৯ জানুয়ারী ২০১৮

Picture

অনুষ্ঠানে ভোট দিয়ে নির্বাচিত করার আহবান জানিয়ে অঙ্গীকার করলেন ‘সকল কমিউনিটির ভয়েজ’ হিসেবে। উল্লেখ্য, সিলেটের সন্তান মোহাম্মদ আকতারুজ্জামান। যুক্তরাষ্ট্রের নিউজার্সী অঙ্গরাজ্যের প্রথম নির্বাচিত বাংলাদেশী-আমেরিকান কাউন্সিলম্যান। এই রাজ্যে আরো দুই বাংলাদেশী কাউন্সিলম্যান নির্বাচিত হয়েছেন। সিটি প্রশাসনে নির্বাচিত বর্তমান দুই বাংলাদেশী-আমেরিকান কাউন্সিলম্যান হচ্ছেন মুক্তিযোদ্ধা ড. নূরান নবী ও শাহীন খালিক।

alt

বাংলাদেশী-আমেরিকান মোহাম্মদ আকতারুজ্জামান, ড. নূরান নবী আর শাহীন খালিক-এর কর্মকান্ডের মধ্য দিয়ে স্বপ্নের দেশ আমেরিকায় নানা ঘাত প্রতিঘাত পেরিয়ে বাংলাদেশীদের স্বপ্ন পূরণ হতে চলেছে। নিউজার্সীর মূলধারার রাজনীতিতে এগিয়ে চলেছেন বাংলাদেশী-আমেরিকানরা। স্থানীয় বাংলাদেশী-আমেরিকানদের আগামী দিনের স্বপ্ন  ‘কাউন্সিলম্যান এট লার্জ’ পেরিয়ে মেয়র পদ। ইতিপূর্বে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে বাংলাদেশী বংশদ্ভূত একজর ইউএস কংগ্রেসে নির্বাচিত হয়েছেন। ফিলাফেলডিয়া অঙ্গরাজ্যে ডেপুটি মেয়রের দায়িত্ব পালন করেন বাংলাদেশী-আমেরিকান।

পেটারসনের একটি মিলনায়তনে ২০ জানুয়ারীর ব্যতিক্রমী এই নির্বাচনী সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের পর যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ-এর জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এরপর স্বাগত বক্তব্য রাখেন মোহাম্মদ আকতারুজ্জামানের নির্বাচনী সভার আহ্বায়ক আজমল আলী। সভায় ‘কাউন্সিলম্যান এট লার্জ’ প্রার্থী মোহাম্মদ আকতারুজ্জানের সমর্থনে শুভেচ্ছার বক্তব্য রাখেন  সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের, পেটারসন সিটির সাবেক ডেপুটি মেয়র আমনি আবু হকবার, কাউন্সিলম্যান আনন্দ শাহ, ভীন ক্যাথলীন, ফোবানা’র সাবেক চেয়ারম্যার মীর চৌধুরী, সিলেটের গোলাপগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান গোলাম মোহাম্মদ টেপন, ইসলামিক ফাউন্ডেশন নিউজার্সীর সাবেক সভাপতি আনসার আহমদ ও শামসুল ইসলাম, ডা. আকতম আলী তালুকদার, ইমাম খাতমী, কমিউনিটি নেতা ফারুক চৌধুরী, সিলেটের বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নের পাঁচ পাঁচবারের চেয়ারম্যান আব্দুল আহাদ, স্প্যানিশ কমিউনিটির তরুণ প্রতিনিধি ফানিয়া সান্তান প্রমুখ। সভা পরিচালনা করেন আশরাফুল হাসান বুলবুল। মোহাম্মদ আকতারুজ্জামানের সমর্থনে সমবেত হওয়া নির্বাচিনী সভায় শত শত বাংলাদেশীর সমর্থন কামনা করেন পেটারসন সিটির আগামী মেয়র প্রার্থী পেড্রো রডরিগাজ।

নির্বাচনী সভায় নিউজার্সীর ‘কাউন্সিমান এট লার্জ’ পদের প্রার্থী মোহাম্মদ আকতারুজ্জামান তার নির্বাচনী প্রচারণার শুরুতেই প্যাটারসন সিটিকে ‘নিরাপদ সিটি’ হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করে বলেন, এই শহরে ক্রাইম বেড়েছে, প্রোপারটি ট্যাক্স বেড়েছে। এসব সমসার সমাধানে সবাইকে নিয়ে কাজ করা অঙ্গীকার করেন মোহাম্মদ আকতারুজ্জামান। তিনি বলেন, একজন বাংলাদেশী-আমেরিকান হিসেবে আমি গর্বিত। গর্বিত এই জন্য যে, আমিই প্রথম বাংলাদেশী কাউন্সিলম্যান। সবার দোয়া আর সহযোগিতা পেলে আগামী নির্বাচনে আরো বড় পদে বিজয়ী হয়ে বাংলাদেশের গৌরব বয়ে নিতে চাই। তিনি বলেন, সবার সহযোগিতায় আমরা জয়ী হবো। 

সভায় বক্তারা মোহাম্মদ আকতারুজ্জামানকে একজন ভালো মানুষ হিসেবে উল্লেখ করে বলেন, সবাই মিলে কাজ করলে অবশ্যই তিনি বিজয়ী হবেন। সেই সুযোগ রয়েছে। তার বিজয়ের মধ্য দিয়ে বাংলাদেশের সুনাম বৃদ্ধি পাবে। প্রবাসে বাংলাদেশীদের ভীত শক্ত হবে। বক্তারা বলেন, বাংলাদেশী-আমেরিকানদের জন্য সামনে সুদিন আসছে। আগামী দিনে আমরা বাংলাদেশীকে মেয়র, কংগ্রেসম্যান, সিনেটর দেখতে চাই। এচজন্য প্রয়োজন সকল প্রবাসী বাংলাদেশীদের ঐক্যবদ্ধ প্রয়াস।অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব ও খায়রুল ইসলাম সবুজ সহ বেলাল, চন্দ্রিকা, সোহেল, ফখরুল প্রমুখ শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।নির্বাচনী সভা আয়োজকদের দাবী অনুষ্ঠানে ৫ শতাধিক বাংলাদেশী সহ বিভিন্ন এথনিক কমিউনিটির বিপুল সংখ্যক অভিবাসী যোগ দেন।


নিউইয়র্কে ইমিগ্রেশন আইন ও ট্যাক্স বিষয়ক সেমিনারে বিশেষজ্ঞদের গুরুত্বপূর্ণ পরামর্শ

বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী ২০১৮

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ :নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে :নিউইয়র্কে ইমিগ্রেশন আইন ও ট্যাক্স বিষয়ক এক সেমিনারে বাংলাদেশি এবং মার্কিন আইনজীবী ও ইমিগ্রেশন বিশেষজ্ঞরা বলেছেন, অভিবাসনের এজেন্টরা দরজায় নক করলেও তা খোলা যাবে না। ভেতর থেকেই কথা বলতে হবে এবং নিযুক্ত এটর্নীর পরামর্শ ব্যতিত দরজা খোলা হবে না বলে এজেন্টদের জানিয়ে দিতে হবে। অবৈধ অভিবাসী বিতাড়নে ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের নানাবিধ অভিযানে ভীত-সন্ত্রস্ত প্রবাসীদের উদ্দেশ্যে তারা বলেন, ইমিগ্রেশন আইনে বিশেষভাবে অভিজ্ঞ এটর্নীর পরামর্শ মত প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে সংশ্লিষ্টদের।

Picture
ল’ অফিস অব ব্যারী সিলভার ও সিপিএ ইয়াকুব খানের তত্ত্বাবধানে গত ১৯শে জানুয়ারী শুক্রবার সন্ধ্যায় সিটির জ্যাকসন হাইটসের জুইশ সেন্টারে ইমিগ্রেশন আইন ও ইনকাম ট্যাক্স বিষয়ক এ গুরুত্বপূর্ণ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে পরিবর্তিত ইমিগ্রেশন আইন, পরিবর্তিত ট্যাক্স ও জব অ্যাক্ট, এসাইলাম, চেইন ইমিগ্রেশন, ফ্যামিলি ভিসা, ‘ডাকা’ কর্মসূচির ভবিষ্যৎ, ব্যাংক্রাপসি আইন, রিয়েল এষ্টেট ও ক্লোজিং, ইনস্যুরেন্স ইত্যাদির ওপর গুরুত্বপূর্ণ ও তথ্যবহুল আলোচনা করেন বিষয়গুলো সম্পর্কে অভিজ্ঞ ও বিশেষজ্ঞ প্যানেলিস্টগণ। তারা অবৈধ অভিবাসীদের আইনগত পরামর্শ ছাড়াও নতুন ট্যাক্স আইনের পরিপ্রেক্ষিতে করণীয় সম্পর্কেও তুলে ধরেন সেমিনারে। এটি ছিল আয়োজকদের অষ্টম বার্ষিক ফ্রি সেমিনার।

alt
সেমিনারে কীনোট স্পীকার ছিলেন প্রাক্তন জজ রুথ ক্রাফ্ট। মডারেটরের দায়িত্ব পালন করেন  আইনজীবী মোহাম্মদ এন মজুমদার । প্যানেলিস্টদের মধ্যে ছিলেন সিপিএ ইয়াকুব এ খান, এটর্নী ফেরদৌসী চৌধুরী, এটর্নী কেন সিলভারম্যান, এটর্নি মার্ক লিভিংটন, ইনস্যুরেন্স এক্সপার্ট  শাহ নেওয়াজ,  এবং অ্যাটর্নি এলেন কাস।সেমিনারে ইমিগ্রেশন বিশেষজ্ঞরা সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে বলেন, আইন মেনে চললে এবং কোন অপরাধের সঙ্গে জড়িত না হলে ভয়ের কিছু নেই। তবে ধর-পাকড় এড়াতে অভিজ্ঞ এটর্নীর পরামর্শক্রমে চলাফেরা করা, কোন ঝড়গাঝাটি কিংবা হাঙ্গামায় লিপ্ত না হওয়া, গাড়ি চালানোর সময় ট্রাফিক আইন মেনে চলা, পুলিশ গ্রেফতার করতে পারে, চলতি পথে থামাতে পারে এমন কোন কাজ থেকে বিরত থাকতে হবে। এমনকি স্বামী/স্ত্রীর মধ্যে ঝড়গাঝাটিও পরিহার করতে হবে।
সেমিনারে ইমিগ্রান্টদের বিভিন্ন সুযোগ-সুবিধার কথা তুলে ধরে সংশ্লিষ্টদের ইমিগ্রেশন সংক্রান্ত তথ্য হাল নাগাদ করার পরামর্শ দেন তারা। যুক্তরাষ্ট্রে ব্যবসা করে কীভাবে গ্রিন কার্ড পাওয়া যায়, পুরোনো মামলা কীভাবে পুনরুজ্জীবিত করে গ্রিন কার্ড পাওয়া যায়, গৃহবিবাদ, বিবাহ বিচ্ছেদসহ নানা বিষয়ে আলোচনা করেন প্যানেলিস্টগণ। ইমিগ্রেশন বিশেষজ্ঞরা পরিবর্তিত পরিস্থিতিতে আতঙ্কিত হয়ে যুক্তরাষ্ট্র ছেড়ে না যাওয়ার পরামর্শ দিয়ে আইনি লড়াইয়ের জন্য প্রস্তুত থাকারও পরামর্শ দেন।

alt
প্রবাসী আইনজীবী মোহাম্মদ এন মজুমদার সেমিনারে আগত সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশি কমিউনিটিকে আইনগত সহায়তা দিতে প্রতিবছরই এ ধরনের সেমিনারের আয়োজন করা হবে। মোহাম্মদ এন মজুমদার বলেন, এ সেমিনারের প্রধান উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশী অভিবাসীদের বিভিন্ন বিষয়ে আইনি জটিলতা সমাধানের কিছু বিষয় তুলে ধরা। যাতে কমিউনিটির মানুষ প্রচলিত আইন এবং বিধানের আওতায় সর্Ÿোচ্চ নাগরিক সুবিধা ভোগ করতে পারেন। উপকৃত হতে পারেন। সেমিনার ছাড়াও যে কোন সময় ইমিগ্রেশনসহ বিভিন্ন আইনি পরামর্শ নেওয়ার জন্য তার সঙ্গে সবাইকে যোগাযোগের পরামর্শ দেন তিনি।

alt
সেমিনারে বাংলাদেশী আমেরিকান সিপিএ ইয়াকুব এ খান পরিবর্তিত ট্যাক্স ও জব অ্যাক্ট, ট্যাক্স ফাইল, ব্যক্তিগত ও বিজনেস ট্যাক্স প্রসঙ্গ, ব্যবসা শুরুর আগে কি কি বিষয়ে জানা প্রয়োজন, ব্যবসায় সফলতা-ব্যর্থতার বিভিন্ন দিক নিয়েও বিস্তারিত আলোকপাত করেন। নতুন ট্যাক্স আইনের পরিপ্রেক্ষিতে কী করতে হবে সে ব্যাপারেও তিনি নানা পরামর্শ প্রদান করেন।
ইয়াকুব এ খান, সিপিএ বলেন, ফ্যাটকা এর আওতায় বাংলাদেশী প্রবাসীদের বাংলাদেশে কিংবা বিশ্বেও যে কোন স্থানে বিনিয়োগকৃত নির্ধারিত অর্থ বা এই ধরনের বিনিয়োগ এবং তার আয় আমেরিকার ট্যাক্স ফাইলে রিপোর্ট করতে হবে। তিনি ট্যাক্স সিস্টেমে তথ্য গোপন করার কোন সুযোগ নেই উল্লেখ করে বলেন, সংশ্লিষ্টরা সঠিকভাবে আয়-ব্যয়ের হিসাবসহ নির্ভূল তথ্য প্রদান করছেন কিনা সেটা নিশ্চিত করার জন্য সরকারের পক্ষ থেকে বিশেষ অডিটের ব্যবস্থা রয়েছে। এক্ষেত্রে কোন অনিয়ম ধরা পড়লে পেনাল্টিসহ অন্যান্য কঠোর ব্যবস্থা রয়েছে। আইআরএস এর অডিট থেকে রেহাই পেতে সকলেরই সঠিক ও নির্ভুল তথ্য পরিবেশনের মাধ্যমে ট্যাক্স রিটার্ন করা উচিত বলে মন্তব্য করেন তিনি।
এনওআই ইনস্যুন্সের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ নেওয়াজ ইনস্যুরেন্স বিষয়ে অজানা অনেক তথ্য উপস্থাপন করেন । তিনি অটো ও জেনারেল ইনস্যুরেন্সের বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

alt
এটর্নী ফেরদৌসী চৌধুরী ডমেস্টিক ভায়োলেন্স, ডিভোর্স, কাস্টডি ইত্যাদি স্পর্শকাতর অনেক বিষয় তুলে ধরেন।পরে আইনজীবী ও ইমিগ্রেশন বিশেষজ্ঞরা দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সাংবাদিক আশরাফুল হাসান বুলবুলের সঞ্চালনায় সেমিনারে অন্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ ল’ সোসাইটির সভাপতি এডভোকেট কাজী শামসুদ্দোহা, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী প্রমুখ। সকলের জন্য উম্মুক্ত এ সেমিনারে অভিজ্ঞ ট্যাক্স ও ইমিগ্রেশন বিষয়ক আইনজীবী, কমিউনিটি এক্টিভিস্টসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি অংশগ্রহণ করেন।


এফর্ডেবল হাউজ নিয়ে এ্যাপার্টমেন্ট মালিকদের অবৈধ ব্যবসা গ্রীণকার্ড ছাড়া নিউইয়র্কে বাসা ভাড়া মিলছে না!

বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী ২০১৮

সবঠিক হওয়ার পর বাড়ির মালিক বললেন, ‘গ্রীণ কার্ড ছাড়া তিনি ভাড়া দেবেন না’। ডলার এডভান্সড দিয়ে বাসায় গিয়ে গ্রীণ কার্ড দেখানোর পর বাসা ভাড়ার বিষয়টি চুড়ান্ত হয়। বিষয়টি জানার পর বাংলাদেশি ওই বাড়ীর মালিকের সঙ্গে বাপসনিঊজ র পক্ষ থেকে যোগাযোগ করা হলে নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, ‘আমরা আগে পরিচিত মুখ দেখলেই ভাড়া দিতাম। ব্রুকলিনে আমার এক মামাতো বোন কাগজপত্র, বিশেষ করে গ্রীণ কার্ড না দেখে ভাড়া দিয়ে বিপদে পড়েছেন। সে থেকেই আমরা সিদ্ধান্ত নিয়েছি গ্রীণকার্ড না থাকলে ভাড়া দেব না। শুধু গ্রীণকার্ড এবং কাগজপত্র দেখে ভাড়া দেব বলে এক মাস বাসা খালি রেখেছি।’ এদিকে গ্রীণকার্ড দেখিয়ে বাড়ী ভাড়া পাওয়া গেলেও বাসা ভাড়া নিউইয়র্কে লাফিয়ে লাফিয়ে বাড়ছে বলে অভিযোগ উঠেছে। অন্যদিকে নিউইয়র্ক সিটির বড় বড় এ্যাপার্টমেন্টের মালিকদের বিরুদ্ধে এফর্ডেবল হাউজ অবৈধভাবে ভাড়া দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ধরনের অভিযোগ উঠার পর সিটির পক্ষ থেকে গত মঙ্গলবার কুইন্সের ব্রারুডে একটি সভা করা হয়েছে। সভাটি হওয়ার আগে এলাকায় বসবাসকারী সবাইকে নোটিশ দিয়ে জানানো হয়।

Picture
নোটিশে উল্লেখ করা হয়েছিল ‘আপনি যদি এফর্ডেবল হাউজ’ থেকে কোন ধরনের অবৈধ আচরণের শিকার হন বা মালিক নিয়ম বহির্ভূতভাবে ভাড়া দিয়ে থাকেন তাহলে আমাদের বৈঠকে তা উত্থাপন করুন।’ ব্রারুডের ১৩৫ এভিন্যুতে বসবাসরত মারিওলা যোগ দিয়েছিলেন এ সভায়। তিনি এ প্রতিবেদকে বলেন, ‘আমরা সিটির প্রতিনিধির সঙ্গে বৈঠক করেছি। এ সময় অন্তত ৬ জন নারী পুরুষ এ ধরনের অভিযোগ করেছেন। সিটির কর্মকর্তারা সে অভিযোগ গ্রহণ করেছেন।’ সভায় এ বিষয়ে ব্যাপক জনমত গড়ে তোলার ব্যাপারে গুরুত্বারোপ করা হয়েছে।
এদিকে বাড়ীর সামনে ‘টু-লেট’ সাইন ঝুলানোর পরও এশিয়ান বা কালোবর্ণের কেউ গেলে অনেকে বাড়ীভাড়া দিতে প্রকাশ করেন বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে সোস্যাল জাষ্টিস কমিশনে কয়েকশত অভিযোগ জমা পড়েছে।
জ্যামাইকায় বসবাসরত বাংলাদেশি ইফতেখারুজ্জামান বলেন, বাড়ী ভাড়া বাড়বে এটাই স্বাভাবিক। তবে তা হতে হবে একটা নীতিমালার মধ্যে। অতীতে এই বৃদ্ধির হার সহনীয় হলেও এখন কেউ নিয়মের তোয়াক্কা করছে না। এতে একদিকে যেমন বাড়ী ভাড়া দিতে ভাড়াটিয়াদের নাভিশ্বাস উঠছে অপর দিকে বাসা মালিকদের সাথেও দূরত্ব সৃষ্টি হচ্ছে।
নিউইয়র্কেও এস্টোরিয়া, জ্যামাইকা, ওজনপার্ক, ব্রুকলিন এবং ব্রঙ্কসে বাড়ী ভাড়া বৃদ্ধির চিত্র একই। তবে কুইন্সের পর ব্রুকলীনে এই বৃদ্ধির হার বেশি। ব্রঙ্কসে বৃদ্ধির হার তুলনামুলকভাবে কম। ভুক্তভোগীরা জানান নিউইয়র্কে লোক সংখ্যা যেভাবে বাড়ছে সেভাবে বাসা বাড়ী বাড়ছেনা। ফলে বাড়ী বা এ্যাপার্টমেন্ট মালিকরা ভাড়া বাড়ানোর সুযোগ নিচ্ছে।
ওজোন পার্কে বসবাসরত বাংলাদেশি নুরুল ইসলাম বলেন, এক থেকে দুই বছর আগে এলাকাভেদে যেখানে ৯ থেকে ১১শ ডলারে ১ বেড রুমের বাড়া ভাড়া পাওয়া যেতো। এখন সেজন্য গুনতে হচ্ছে ১৩ শত থেকে ১৬শত ডলার। আমি ভাড়া দিতে রাজী আছি কিন্তু মালিক গ্রীণ কার্ড, সোস্যালসহ সব কাজগপত্র চাইছে। আমি গ্রীণ কার্ড এবং সোস্যাল দিয়ে কেন বাড়ী ভাড়া নেব? আমার কাছে তো ষ্টেড আইডি আছে।
কুইন্সের বিভিন্ন এলাকায় বাসাভাড়া বৃদ্ধির মধ্যে শীর্ষে রয়েছে এস্টোরিয়া। এলাকাটি ম্যানহাটন সংলগ্ন বলে বাড়ী বা এ্যাপার্টমেন্ট মালিকরা লাফিয়ে লাফিয়ে বাড়ী ভাড়া বাড়াচ্ছেন বলে অভিযোগ রয়েছে। ৩৬ এভিনিউ এর একটি ১ বেড রুমের বাসা ভাড়া ১৯শ ডলার বলে একজন বাংলাদেশি জানান।
জ্যামাইকাতে বসবাসরত একটি রেস্তোরায় কর্মরত বাংলাদেশি নজির আহমদ আহমদ বলেন, আমি ১২ বছর আগে এস্টোরিয়ার ৩৬ স্ট্রিটে ছিলাম। তখন ১ বেডরুমের একটি বাসা ভাড়া দিতাম ৭২০ ডলার। দশ বছরে বেড়ে গিয়ে দাড়ায় ১৯শ ডলারে।
তিনি বলেন, দিনরাত পরিশ্রম করে যে অর্থ রোজগার করি তার দুই তৃতীয়াংশই চলে যায় বাড়ী ভাড়ায়। সারাক্ষণ তটস্থ থাকতে হয় কখনো বাড়ী ওয়ালা কখনো বা ম্যানেজমেন্ট বা সুপারের জন্য। বাসা ভাড়া দিতে একটু বিলম্ব হলে রাতের ঘুম হারাম করে দেয়।


যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরি কমিটির সভার স্থান ও তারিখ পরিবর্তন

বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী ২০১৮

বাপ্ নিউজ : এত দ্বারা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সম্মানিত সকল সদস্যবৃন্দের অবগতির জন্য জানানো যাচ্ছে যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরি কমিটির সভা ২৮শে জানুয়ারী ২০১৮, রবিবার-এর পরিবর্তে আগামী ২৯শে  জানুয়ারী ২০১৮ রোজ সোমবার, বিকাল ৪ ঘটিকায় জ্যাকসন হাইটস পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত হবে। কার্যকরি কমিটির অধিকাংশ সদস্যবৃন্দের অনুরোধে স্থান ও তারিখ পরিবর্তন করা হল। সে অনুযায়ী উক্ত কমিটির সকল সদস্যবৃন্দকে ২৯শে জানুয়ারি সোমবার, পালকি পার্টি সেন্টারে বিকাল ৪ ঘটিকার সময় উপস্থিত থাকার জন্য বিশেষভাবে একান্ত অনুরোধ করছি।


বিপা’র ২৫ বছর পূর্তী উপলক্ষ্যে ব্যাপক আয়োজন

মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮

হাকিকুল ইসলাম খোকন,হেলাল মাহমুদ, বাপসনিঊজ:প্রবাসের সনামধন্য সাংস্কৃতিক সংগঠন বাংলাদেশ ইন্সটিটিউট অব পারফর্মিং আর্টস (বিপা)-এর ২৫ বছর পূর্তী তথা রজত জয়ন্তী উপলক্ষে মূলধারা সহ কমিউনিটির বিনোদনের জন্য ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে। এরমধ্যে ফান্ড রেইজিং গালা অনুষ্ঠান হবে ২১ এপ্রিল সন্ধ্যা ৭টায় জ্যামাইকার ইয়র্ক কলেজ-এর পারফর্মিং আর্টস মিলনায়তনে। অনুষ্ঠানটির টাইটেল স্পন্সর থাকবে উৎসব.কম। মূলত: বিপা’র ২৫ বছরের পথ চলায় নিজস্ব ভবন ও স্কুল প্রতিষ্ঠার লক্ষ্যেই এই ফান্ড রেইজিং অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে।
সিটির জ্যাকসন হাইটসের একটি রেষ্টুরেন্টে গত ১৫ জানুয়ারী সোমবার সন্ধ্যায় আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে বিপার কর্মকর্তারা উপরোক্ত আহ্বান জানান। সাংবাদিক সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন এবং ২৫ বছর পূর্তী উৎসবের কর্মসূচী তুলে ধরেন সংগঠনের সভাপতি নিলোফার জাহান। এছাড়াও বক্তব্য এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সেলিমা আশরাফ, এ্যানী ফেরদৌস ও নাদিম আহমেদ সহ অন্যান্য কর্মকর্তারা।


সাংবাদিক সম্মেলনে ফান্ড রেইজিং গালা অনুষ্ঠানের টাইটেল স্পন্সর উৎসব.কম-এর সিইও রায়হান জামান ও অভিভাবক সহ নতুন প্রজন্মের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। এদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন, জাফর ফেরদৌস, মিজানুর রহমান, বিউটি ইয়াসমীন, তৃণা নেওয়াজ ও জেসমিন আহমেদ।
সাংবাদিক সম্মেলনে নিলোফার জাহান লিখিত বক্তব্যে বলেন, বিপার রজত জয়ন্তী উপলক্ষে বিপার নিয়মিত কার্যক্রমের পাশাপাশি বেশ কিছু অনুষ্ঠানের পরিকল্পনা নেয়া হয়েছে। এরমধ্যে নিয়মিত কার্যক্রমের মধ্যে রয়েছে: শিশু-কিশোর চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা, মুখোশ তৈরীর কর্মশালা, ১৪২৫ বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রা, বন্ধন : ফেস্টিভাল অব কালচার্স ও নিউইয়র্ক ফিল্ম সেন্টারের সাথে যৌথ আয়োজনে ফুয়াদ চৌধুরী নির্মিত তথ্যচিত্র।
বিপার রজত জয়ন্তীর অন্যান্য আয়োজনের মধ্যে থাকবে যুবক-যুবতীদের ফটোগ্রাফী প্রতিযোগিতা, শিশুদের রচনা প্রতিযোগিতা, ‘তাসের দেশ’ ভিডিও প্রকাশ, বিশেষ কনসার্ট (নতুন সুর) ও বিশেষ পরিবেশনা। এছাড়াও বিশেষ আয়োজনে থাকবে ২১ এপ্রিল জ্যামাইকার ইয়র্ক কলেজ-এর পারফর্মিং আর্টস মিলনায়তনে ফান্ড রেইজিং গালা অনুষ্ঠান। এই অনুষ্ঠানমালার মধ্যে থাকবে বিপা’র নিজস্ব পরিবেশনা ‘রূপালী পর্দার সোনালী দিন’, বাংলাদেশ থেকে আমন্ত্রিত অতিথি শিল্পী শায়ানের পরিবেশনা ‘জীবনের গান’, ‘তাসের দেশ’-এর ভিডিও প্রকাশনা, বিপা’র নিজস্ব তৈরী টি শার্ট ও ব্যাগ বিক্রি এবং ফান্ড রেইজিং র্যাফল।
সাংবাদিক সম্মেলনে রায়হান জামান বলেন, ‘বিপা দ্যা বেষ্ট’ বলেই উৎসব.কম বিপাকে পৃষ্ঠপোষকতা করছে। আশরা ভালো কিছুর সাথে থাকতে চাই, আছি, থাকবো। সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের উত্তরে বিপার কর্মকর্তারা বলেন, নিউইয়র্ক সিটি ও ষ্টেট-এর ফান্ড ছাড়াও পৃষ্ঠপোষকদের অনুদানে বিপার কর্মকান্ড পরিচালিত হচ্ছে। আর সংগঠন পরিচালনায় আর্থিক কোন অনিয়ম নেই, বরং স্বচ্ছতার সাথেই বিপা প্রবাসে নতুন প্রজন্মের মাঝে বাংলা ভাষা ও সংস্কৃতি ছড়িয়ে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আর ‘অন ডিমান্ড’ হিসাব-নিকাশ প্রকাশেরও সুযোগ রয়েছে। এক প্রশ্নের উত্তরে বিপা’র কর্মকর্তারা জানান, বাংলাদেশ মিশন বা কনস্যুলেটে অনুষ্ঠান করে বিপা কোন অনুদান পায় না।


অপর এক প্রশ্নের উত্তরেতারা জানান ১৯৯২ সালে প্রতিষ্ঠিত বিপা’র তিনটি শাখায় বর্তমানে শিক্ষার্থীর সংখ্যা হচ্ছে ১৪৫জন। বিপা পরিচালনা জন্য রয়েছে ৫ সদস্যের কার্যকরী কমিটি আর ১৫ সদস্যের সাধারণ পরিষদ। অপর এক প্রশ্নের উত্তরে বিপা’র কর্মকর্তারা বলেন, বিপা’র ২৫ বছরের পথচলায় আমরা বাংলা ভাষা ও সংস্কৃতির যে বীজ বপন করতে পেরেছি- এটাই বিপা’র সাফল্য। প্রবাসের নতুন প্রজন্মের অনেকই এখন বাংলা ভাষা শিখছে, বাংলা সংস্কৃতির প্রতি আগ্রহ দেখাচ্ছে- এসবই সাফল্য বলে মনে করছি। তারা বলেন, নতুন প্রজন্ম বাংলা নাচ-গান শিখতে চায়, তাদের আগ্রহ আছে। নতুন প্রজন্মের মাঝে বাংলা সংস্কৃতি ঢুকিয়ে দেয়াই বিপা’র মুল লক্ষ্য। পাশাপাশি বাংলা ভাষা শিখা বাধ্যতামূলক।


গাজীপুর সোসাইটি অব ইউএসএ-এর কার্যকারী কমিটি

মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিঊজ: অত্যন্ত আনন্দ ঘন পরিবেশে ৬ ই জানুয়ারী শনি বার কিং কাবাব রেষ্ঠুরেন্ট হিলসাইড জামাইকায় ঘোষনা করা হয়।উক্ত ঘোষনায় প্রধান ইলেকশন কমিশনার তমিজ উদ্দিন আহম্মেদ ( বীর মুক্তিযোদ্ধা )সহ নির্বাচন কমিশন সদস্য শফিকুর রহমান তোতা(প্রতিষ্ঠাতা সভাপতি) ,জাহাঙ্গীর বেলাল,মোশাররফ বকসী, শহীদুল্লা বাচ্চু এবং বিপুল সংখ্যক গাজীপুর বাসীর উপস্হিতে । নির্বাচনে ভিবিন্ন পদে নিন্মোক্ত ব্যক্তিদের নাম ঘোষনা করা হয়।


সভাপতি আসাদুজ্জামান বকসী,,সিনিয়র সহ সভাপতি জহিরুল হক,সহ সভাপতি আবুল কালাম আজাদ,সহ সভাপতি  এআর আল বেরুনী,সহ সভাপতি লিয়াকত আলী,সহ সভাপতি মো: সেলিম,,
সাধারণ সম্পাদক আবুল বাসার খান,যুগ্ন সাধারন সম্পাদক শহীদুল ইসলাম আঁকন,,সাংগঠনিক সম্পাদক সুমন মাহামুদ,সহ সাংগঠনিক সম্পাদক মামুন সরকার বাবু,অর্থ সম্পাদক জালাল উদ্দিন সরকার,সহ অর্থ  মোমেন সরকার,সাংস্কৃতিক সাবরিনা মৃধা সাথী, সহ তাহমিনা আক্তার ডলি,প্রচার জাহাঙ্গীর আলম,ক্রীড়া সমিরুল ইসলাম, সহ ক্রীড়া মতিউর রহমান বিপু,মহিলা বিষয়ক সম্পাদিকা ফরিদা আক্তার মিলি,সহ ইমা আক্তার ,সমাজ কল্যান এস এম কামাল হোসেন,সহ মিলন সর্দার,আপ্যায়ন বিলকিজ আক্তার সুমা,সহ পান্না আক্তার,ম্যগাজিন সালমা আরা,তথ্য প্রযুক্তি এস এম আনোয়ার ইবনে আলী,,ধর্ম ডা:আলহাজ ফজলুল হক ,দপ্তর চিত্ত রঞ্জন চক্রবর্তী সাহিত্য চাঁদ মিয়া,সহ সাথী আহাম্মদ,সদস্য-স্বপনা কাউসার, সানোয়ার হোসেন,মনিরুজ্জামান মনির,শিরিন আক্তার,মুসফিকুর রহমান বিপুল, জিনাত আরা সুলতানা আখী ,মনিকা পাল, হোসেন এমারত ,দ্বিপক কুমার চক্রবর্তী,  মোজাহীদুর রহমান,মোজাম্মেল চৌদুরী ,আবুল বাসার মমিন,মল্লিক দাস,মেহেদী হাছান , রিনা আক্তার,মোসারফ হোসেন,মুন্নি সনচিতা,শরিফ হোসেন,এ কে এম জালাল উদ্দিন হাবিব ,হিমেল হক,ইমতিয়াজ উদ্দিন,গোলজার হোসেন মোল্যা,মো: হোসাইন আমির, সায়লা আক্তার,

গাজীপুর সোসাইটির 2018/19 এর উপদেষ্টাকমিটি ও মনোনিত করা হয়
প্রধান উপদেষ্টা: তমিজ উদ্দীন আহম্মেদ মুক্তিযোদ্ধা,
উপদেষ্টা : প্রফেসার ইমদাদুল হক মুক্তিযোদ্ধা,প্রতিষ্ঠাতা গাজীপুর বিজ্ঞান কলেজ,
শফিকুর রহমান তোতা(প্রতিষ্ঠাতা সভাপতি),
জাহাঙ্গীর বেলাল,
মোশাররফ বকসী,
শহীদুল্লা বাচ্চু,
মতিউর রহমান,
এবিএম হাছান ও
আনোয়ার উদ্দীন


নিউইয়র্ক নগরে ঘুরছে জাল ডলার!

মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮

নিউইয়র্ক পুলিশের বরাত দিয়ে সিবিএস নিউজ জানায়, পুরো শহরের বিভিন্ন দোকানের ক্যাশবাক্সে জায়গা করে নিয়েছে জাল নোট। বিশেষত আপার ইস্ট সাইডে এই জাল নোটের দৌরাত্ম্য সবচেয়ে বেশি। এ ধরনের কোনো জাল নোট ধরা পড়লেই তা সঙ্গে সঙ্গে পুলিশকে জানাতে অনুরোধ করা হয়েছে।
নিউইয়র্ক পুলিশের কর্মকর্তা রায়ান ও’নেইল বলেন, ‘সবচেয়ে বেশি যেটা পাওয়া যাচ্ছে, তা হলো ২০ ডলারের জাল নোট। আপার ইস্ট সাইডেই এ ধরনের জাল নোট বেশি পাওয়া যাচ্ছে। গত দুই সপ্তাহে ওই এলাকায় ২০ ডলারের পাশাপাশি আরও বেশ কিছু জাল নোট পাওয়া গেছে। বার, রেস্তোরাঁসহ বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান থেকে এ ধরনের অভিযোগ আসছে।’

Picture
আপার ইস্ট সাইডে বনডুরান্ট ও জ্যা অ্যান্ড ফ্যানি নামের দুটি ব্যবসাপ্রতিষ্ঠান চালান চেইটি প্রাংকা। তিনি জানান, দুটি প্রতিষ্ঠানেই তাঁর কর্মীরা ভালোভাবে পরীক্ষা করেই নোট গ্রহণ করছেন গ্রাহকদের কাছ থেকে। কিন্তু তারপরও কিছু জাল নোট ঢুকে পড়ছে। আগে ছোট নোটের জাল ডলার পাওয়া যেত। ইদানীং ৫০ ও ১০০ ডলারের জাল নোটই বেশি ধরা পড়ছে। কিছুদিন আগে এক ব্যক্তি তাঁর দুই প্রতিষ্ঠানেই একটি ২০ ডলারের জাল নোট চালানোর চেষ্টা করেন। কিন্তু আগে এতে ধোঁকা খেলেও এখন তাঁর কর্মীরা এটি ধরে ফেলতে পারছেন।
নিউইয়র্ক নগরের বিভিন্ন এলাকার কিছু দোকানের ক্যাশ কাউন্টারের সামনে এখন জাল নোট আটকাতে ডলার চেনার উপায় জানিয়ে সাইনবোর্ড ঝুলিয়ে রাখা হচ্ছে। এমনকি পাঁচ ও এক ডলারের জাল নোটও ধরা পড়ছে। আপার ইস্ট সাইডের এক ব্যবসায়ী জানান, কিছু লোক জাল নোট ব্যবহার করে সস্তা পণ্য ক্রয় করেন। পরে ভাঙতি আসল নোট নিয়ে তাঁরা চলে যান। বিষয়টি বড় ধরনের চিন্তার কারণ হয়ে উঠেছে বলে মন্তব্য করেন তিনি।
বিষয়টি এতটাই গড়িয়েছে যে মার্কিন সিক্রেট সার্ভিসের পক্ষ থেকে জাল নোট চেনার উপায় বাতলে বিবৃতি দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, জাল নোট চিনতে হলে প্রথমেই এর আকার নিরীক্ষণ করতে হবে। পরে এর টেক্সচার দেখতে হবে আসল নোটের সঙ্গে মিলিয়ে। দুটি এক রকম হবে না। আর সব শেষে আলোর বিপরীতে ধরে ডলারে থাকা উলম্ব স্ট্রাইপ ও হলোগ্রাফটি আছে কি না, তা পরীক্ষা করতে হবে। এ ছাড়া ছবির ডান পাশের ওয়াটারমার্কটিও দেখতে হবে পরীক্ষা করে। এই সবকিছুর অস্তিত্ব জাল নোটে একসঙ্গে পাওয়া যাবে না।


জুড়ী উপজেলা আওয়ামী লীগ আহ্বায়ক মুক্তিযোদ্ধা আজির উদ্দীন আহমদ নিউইয়র্কে ইন্তেকাল

মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮

বাপ্‌স নিউজ : বৃহত্তর সিলেটের মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এবং জুড়ী শিলুয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আজির উদ্দীন আহমদ মাষ্টার (৭৮) গত ১৮ই জানুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যা ৭:১০ মিনিটের সময় নিউইয়র্কের ম্যানহাটনে লেনক্স হাসপাতালে ইন্তেকাল ফরমাইয়াছেন (ইন্নালি--রাজিউন)। ১৮ই জানুয়ারি দুপুর আনুমানিক ১২:৩০টার দিকে তিনি বুকে ব্যাথা আনুভব করলে তাকে এম্বুলেন্সে করে প্রথমে কুইন্সের জ্যামাইকা হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেখানে তাঁর অবস্থার অবনতি ঘটলে পরে তাকে ম্যানহাটনের লেনক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং সেখানে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মরহুমের নামাজে জানাজা গত ১৯শে জানুয়ারি শুক্রবার বাদজুম্মা ওজন পার্কের ফরবেল স্ট্রীটের আল-আমান মসজিদে অনুষ্ঠিত হয় এবং পরে লং আইল্যান্ডে ওয়াশিংটন মেমোরিয়েল গোরস্থানে দাফন করা হয় । মরহুম বীর মুক্তিযোদ্ধা আজির উদ্দীন আহমদ মাষ্টারের নামাজে জানাজায়  জুড়ী-বড়লেখা-কুলাউড়া প্রবাসী সহ বিপুল সংখ্যক যুক্তরাষ্ট্র প্রবাসী অংশগ্রহণ করেন । এছাড়া বাংলাদেশ সরকারের পক্ষথেকে ভাইস কন্সানার আসিফ আহমদ জানাজায় অংশগ্রহণে করে বীর মুক্তিযোদ্ধা আজির উদ্দীন আহমদ মাষ্টার মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভুমিকার কথা স্মরন করেন । এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি বাংলাদেশ সরকারের পক্ষথেকে গভীর সমবেদনা জানান ।

নিউইয়র্ক স্টেট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল শাহিন বলেন মরহুম বীর মুক্তিযোদ্ধা আজির উদ্দীন আহমদ মাষ্টার ছিলেন আমাদের অঞ্চলের একজন বিশিষ্ট শিক্ষা অনুরাগী, সৎ দেশপ্রেমিক রাজনীতিবীদ,তাঁর মত একজন সৎ রাজনীতিবীদ খোজে পাওয়া কঠিন । উনার শূন্যতা সহজে পুরন হবার নয় । আমাদের এলাকার শিক্ষার প্রসারের ক্ষেত্রে তিনি যে অবদান রেখেগেছেন এইজন্য তিনি চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন ।


ফেনীর কৃতি সন্তান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব নিজাম চৌধুরীকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অভিনন্দন ও শুভেচ্ছা

মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮

বাপ্ নিউজ : ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের রেজিষ্টার্ড গ্রেয়েজুয়েটদের ২৫জন প্রতিনিধি নির্বাচনে গণতান্ত্রিক ঐক্য পরিষদ প্যানেলে আওয়ামী লীগ সমর্থিত গণতান্ত্রিক ঐক্য পরিষদ বিপুল ভোটে নির্বাচিত হওয়ায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্য নির্বাহী কিিমটর পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা।

alt

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাজী এনাম ও উপ দপ্তর সম্পাদক আব্দুল মালেক প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিশিষ্ট সমাজ সেবক এবং বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এন আর বি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান জনাব নিজাম চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট পদে বিপুল ভোটে বিজয়ী হওয়ায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি মন্ডলী, সম্পাদক মন্ডলী ও কার্য নির্বাহী কমিটির সকল সদস্যবৃন্দের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব নিজাম চৌধুরীকে বিজয়ী অভিনন্দন ও শুভেচ্ছা।


নিউইয়কে ১৯৭০ সালের ঐতিহাসিক ২২ শে ফেব্রুয়ারী স্বাধীন জনগণতান্ত্রিক পূর্ব বাংলা ঘোষনা দিবস পালনের জন্য কমিটি গঠিত

মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮

বাপসনিঊজ:গত ২০ জানুয়ারী, নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশী সমাজের পক্ষ থেকে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আতিকুর রহমান সালু। বক্তব্য রাখেন আলী ইমাম শিকদার, সাংবাদিক মঈনুদ্দিন নাসের, বাংলাদেশী-আমেরিকান পাবলিক এ্যাফেয়ার্স ফ্রন্ট (বাপাফ) এর সভাপতি প্রফেসর দেলোয়ার হোসেন। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টি বোর্ডের সদস্য কাজী আজহারুল হক মিলন, কম্যুনিটি এক্টিভিষ্ট এমএ সিদ্দিক পল্লব ও বাংলাদেশ সোসাইটির স্কুল ও এডুকেশন সম্পাদক আহসান হাবিব প্রমুুখ।

সভায় আগামী ২৪ শে ফেব্রুয়ারী,শনিবার বিকাল ৮টায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ইত্যাদি রেষ্টুরেন্টে পার্টি সেন্টারে  গানে ও কবিতায় অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান।সভায় কাজী আশরাফ হোসেন নয়ন আহবায়ক ও আহসান হাবিবকে সদস্য সচিব করে একটি  কমিটি গঠিত হয়। উক্ত কমিটির অন্যান্য সদস্য হলেন  আতিকুর রহমান সালু, সৈয়দ টিপু সুলতান, আলী ইমাম শিকদার, মোহাম্মদ হোসেন খান, কাজী আজহারুল হক মিলন, এমএ সিদ্দিক পল্লব, কাজী আজম, কবি লুবনা কাইজার, সুভাষ মজুমদার প্রমুখ। এছাড়া বাংলাদেশ থেকে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় এর সাবেক ভিসি ড. জসিম উদ্দিন আহমেদ, অষ্ট্রোলিয়ার ড. আনিসুজ্জামান চৌধুরী ও কানাডা থেকে ড. জহির সাদেককে সম্মানিত সদস্য হিসেবে অন্তঃর্ভূক্ত করা হয়।
সভায় অপর এক প্রস্তাবে পরবর্তীকালে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের উজ্জ্বল এই দিন-“স্বাধীন জনগণতান্ত্রিক পূর্ব বাংলা ঘোষনা” দিবসের উপর একটি প্রামাণ্য দালিলিক বই প্রকাশের সিদ্ধান্ত গৃহীত হয়। এই কমিটিই এই বই প্রকাশের দায়িত্বে নিয়োজিত থাকবে।


আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিমের সাথে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালামের সাক্ষাত

রবিবার, ২১ জানুয়ারী ২০১৮

Picture

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিঊজ:যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও আমেরিকা-বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট এমএ সালাম বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি'র সাথে তার ঢাকা বনানী বাস ভবনে সাক্ষাত করেন।

alt

তিনি এর আগে আওয়ামী লীগ নেতা এম এ করিমের সঙ্গে একটি হোটেলে মতবিনিময় করেন ।

alt

এই সময় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক নেতা আতাউর রহমান শামীম,জসিম মাহমুদ উপস্থিত ছিলেন।

alt

শেষে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি'র সাথে তার কাওরান বাজার অফিসে সাক্ষাত করেন। এই সময় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক নেতা আতাউর রহমান শামীম,জসিম মাহমুদ উপস্থিত ছিলেন।