Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

সিলেট সদর সমিতি ইউএসএ এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্টিত

বুধবার, ০৭ জুন ২০১৭

হাককিুল ইসলাম খোকন,বাপসনঊিজ:গত ৪ই জুন রবিবার এষ্টেরিয়ার বৈশাখী রেষ্টুরেন্ট এ অনুষ্টিত হয় যুক্তরাষ্ট্র সিলেটি প্রবাসীদের অন্যতম আঞ্চলিক সংগঠন সিলেট সদর সমিতি ই্উএসএ এর আযোজনে পবিত্র ইফতার ও দোয়া মাহফিল।  দল-মত নির্বিশেষে নানা শ্রেণী পেশার বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী যোগ দেন এ ইফতার ও দোয়া মাহফিলে ।উক্ত ইফতার ও দোয়া মাহফিরে সভাপতিত্ব করেন সিলেট সদর সমিতির সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরী সংগঠনের সহ-সভাপতি দোয়া ও ইফতার মাহফিল অনুষ্টানের আহবায়ক শাহনেওয়াজ চৌধুরীর শুভেচ্ছা বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

alt
অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা এর সভাপতি  বদরুল খান, সাবেক সভাপতি জনাব আবদুল বাছিত, সাবেক সভানেত্রী বদরুন নাহার খান মিতা, উপদেষ্টা  একলিমুজজ্জামান নুনু,  এম,সি কলেজ এলাইমনাই সভাপতি  বেলাল উদ্দিন, কমিউনিটি নেতা  সেলি এম উদ্দিন,  আব্দুল মোমিত ফুয়াদ, গণদাবী পরিষদের সভাপতি  আজিমুর রহমান বুরহান, বিশিষ্ট রাজনীতিবীদ  শাহীন আজমল, লীগ অব আমেরিকার সভাপতি বেদারুল ইসলাম বাবলা, সাধারণ সম্পাদক আবদুল কাদির শাহীন, সিলেট সদর সমিতির উপদেষ্টা  শাহ মোঃ মিজানুর রহমান, আবদুর রব মহিদ,  মোহাইমিন ধনু, মোঃ মিনহাজ, আব্দুল খালিক মানিক, গাজী অদুদ আহমদ, আওয়ামীলীগের উপদেষ্টা  সাইফুল ইসলাম রহিম, নিউজার্সি প্যাটারসন সেকেন্ট ওয়ার্ডের সাবেক কাউন্সিলম্যান  আখতারুজজ্জামান, বিয়ানী বাজার সামাজিক সাংস্কৃতিক সংস্থ্যার সভাপতি মাসুদুল হক সানু, ফেঞ্চুগঞ্জ সমিতির সভাপতি  আব্দুস শহীদ দুদু, মূলধারার রাজনীতিবীদ  শেখ হেলাল, রাজনগর উন্নয়ন পরিষদের সভাপতি  হেলাল খান, বাংলাদেশী কমিউনিটি অ্যাডভান্সমেন্ট (বি,সি,এ) সভাপতি রিয়াজ কামরান, সাধারণ সম্পাদক  মোজাম্মেল হক, সিলেট জেলা রেড ক্রিসেন্ট এর সাধারল সম্পাদক আওয়ামীলীগ নেতা  কফিল আহমদ চৌধুরী, বিএনপি নেতা  এবাদ চৌধুরী,

সিলেট সদর সমিতির সাবেক সভাপতি  মো মামুন, এক্রিট ইন্সুরেঞ্জ এর স্বাত্বাধীকারী বিশিষ্ট সমাজসেবক  শমশের আলী, বিশিষ্ট সমাজ সেবক  হাছান চৌধুরী মাসুম, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক  মঈনুজ্জামান চৌধুরী,  জুবের আহমদ চৌধুরী, সেলিম চৌধুরী, সিলেট সদর সমিতির সাবেক সভাপতি  জাহাঙ্গীর হোসেন ভূইয়া, সাবেক সাধারণ সম্পাদক  জয়নাল আহমদ চৌধুরী, সিলেট সদর সমিতির সহ সভাপতি কাদির বক্ত, আশফাক চৌধুরী হেমু, সারভেজ আহমদ, ওসমানী, সুয়েব আহমদ, আহমেদ রুশদী বাবু, পারভেজ আহমদ, সাইফুর আর খান হারুন, কয়ছর আহমদ, জাহেদ খান, নূরুল হক লাল, বাংলাদেশ সোসাইটি কুইন্স এর সভাপতি শামসুদ্দিন, আসিফ চৌধুরী রাজনগর উন্নয়ন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক বিশিষ্ট রাজনীতিবীদ ফজল খান, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা ইসলাম উদ্দিন, মেীলভী বাজার ডিষ্ট্রিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৈয়দ নোমান, এম সি কলেজ এলাইমনাই এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক সুয়েজ আহমদ, আবদুল হাই পারভেজ, সাইদ শিপু, রাইয়ান আহমদ, অনুষ্ঠান পরিচালনা করেন ইফতার ও দোয়া পরিচালনা কমিটির সদস্য সচিব তোফায়েল আহমেদ চৌধুরী, কোরআন তেলওয়াত ও দোয়া পরিচালনা করেন দেওয়ান রাহমী শাহেদ। সংগঠনের সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক হুমায়ূন আহমদ চৌধুরী  আগত সকল অতিথিবৃন্দর প্রতি ধন্যবাদ ও কৃতঞ্জতা জানান এবং প্রবাস প্রত্রিকার সম্পাদক জনাব আবু সাঈদের পাশে দাড়ানোর আহ্বান সবাইকে জানান ।


নিউইর্য়ক স্টেট যুবদলের দোয়া ও ইফতার মাহফিলে নেতাকর্মীদের ঢল

বুধবার, ০৭ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ: শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও ইফতার এর আয়োজন করে নিউইর্য়ক স্টেট যুবদল, যুক্তরাষ্ট্র। নেতা কর্মীদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়,ঢাকা জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ডা:দেওয়ান মো: সালাউদ্দিন বাবু প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারন সম্পাদক জিল্লুর রহমান জিল্লু বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করে বিশেষ অতিথির আসন গ্রহন করেন, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী ও সাধারন সম্পাদক আবু সাইদ আহমদ  জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা ও উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।

alt
দোয়া পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভা স্টেট যুবদলের সভাপতি কাজী আমিনুল ইসলাম স্বপনের সভাপতিত্বে সাধারন সম্পাদক রেজাউল আজাদ ভূইয়া পরিচালনা করেন, বিশেষ অতিথির আসন গ্রহন করেন একে একে বিএনপি নেতা বাছেত রহমান, হেলাল উদ্দীন, এবাদ চৌধুরী,মার্শাল মুরাদ,শাহাদাত হোসেন, জাসাস নেতা গেলাম ফারুক শাহীন,রফিকুল ইসলাম ডলার, রফিকুল ইসলাম,ফিরোজ আহমদ, সিটি বিএনপির সভাপতি সেলিম রেজা, বক্তব্য রাখেন সিটি বিএনপির সাধারন সম্পাদক আশরাফ আহমদ, বিএনপি নেতা সাইফুর খান হারুন, ফয়েজ আহমদ, নারী নেত্রী নীরা রাব্বানী,বিএনপি নেতা আবু সুফিয়ান, গিয়াস উদ্দীন, এমলাক হোসেন ফয়সাল, জীবন শফিক, যুক্তরাষ্ট্র যুবদলের সহ-সভাপতি ফারুক হোসেন মজুমদার, আতিকুল হক আহাদ, যুগ্ন সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজান, আমানত হোসেন আমান, সাংগঠনিক সম্পাদক শামীম মাহমুদ, স্টেট যুবদলের সিনিয়র সহ-সভাপতি জাহাংগীর সরকার, সহসভাপতি এবিএম সিদ্দিক, বোরহান উদ্দীন, এবিএম বাদশা, যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল করীম, সহ সভাপতি এড. মুনতাসির বিল্লাহ লুটাস, সহ-সম্পাদক আরশাদ খান, ইকবাল খান।

জাতীয়তাবাদী ফোরামের নেতৃবন্দের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি নূরুল আমীন পলাশ, নাসিম আহমদ, সভাপতি ছাইদুর খান ডিউক, মাহবুবুর রহমান মুকুল, শাহ আলম, মাহবুবুল আলম, ছাত্রদল নেতা জাহিদ খান, ফজলেরাব্বী রাজীব।


আসন সংখ্যাধিক শতাধিক নেতা কর্মীদের পার্টি হলের সাথে রেষ্টুরেন্টে আসন করে দেওয়ায় হয় ।

নামাজের পর ডাইভারসিটি প্লাজা বিএনপি ও যুবদলের নেতা কর্মীদের মিলন মেলায় পরিনত হয়, দীর্ঘদিন পর এই অনুষ্টানকে কেন্দ্র করে বিএনপি, যুবদল ও অংগসংগঠনের নেতা কর্মীদের মাঝে এক প্রান চান্চল্যতা ফিরে আসে, একসাথে শতাধিক নেতাকর্মীর ভীর দেখে অনেক সাংবাদিক ছুটে গিয়ে ক্যামরাবন্ধী করেন।


আইনজীবি মফিজুর রহমান বেগ এর ইন্তেকালে শোক প্রকাশ

বুধবার, ০৭ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:সিলেট জেলা বারের সিনিয়র আইনজীবি মফিজুর রহসান বেগ-এর ইন্তেকালে জালালাবাদ ল’ সোসাইটির প্রধান উপদেষ্টা এটর্নী মঈন চৌধুরী, সভাপতি এডভোকেট এমাদ উদ্দিন, সাধারণ সম্পাদক এডভোকেট সুফিয়ান আহমদ চৌধুরী, সহ সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আব্দুস শহীদ আজাদ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট নূরুল ইসলাম ময়নুল গভীর শোক প্রকাশ করেছেন।

alt

এক শোক বিবৃতিতে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।


আন্তর্জাতিক লোক সঙ্গীত সম্মেলন কমিটির সংবাদ সম্মেলন ১৯শে জুন

বুধবার, ০৭ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:আন্তর্জাতিক লোক সঙ্গীত সম্মেলনের নবম তম আয়োজন আগামী ২৭ শে আগষ্ট ২০১৭ রবিবার কুইন্স প্যালেস অডিটোরিয়ামে অনুষ্ঠিতব্যের লক্ষ্যে উদ্যাপন কমিটির কর্মকান্ড এগিয়ে চলেছে। এবারের সম্মেলন উৎসর্গ করা হয়েছে জননন্দিত লেখক, নাট্যকার, চলচিত্রকার হুমায়ূন আহমেদ স্মরণে। হুমায়ূন আহমেদ এর চলচিত্র, নাটকের গানে সমৃদ্ধ থাকবে সঙ্গীতানুষ্ঠান, থাকবে হুমায়ূন আহমেদের জীবন ও কর্ম নিয়ে আলোচনা, শিশু কিশোর প্রতিযোগিতা, গুণীজন সম্মাননা এবং লোকজ সম্ভারে পরিপূর্ণ হুমায়ূন মেলা। উদ্বোধক হিসেবে সম্মেলনে উপস্থিত থাকবেন হুমায়ূন আহমেদ এর সহ ধর্মিনী বিশিষ্ট অভিনেত্রী ও কণ্ঠশিল্পী মেহের আফরোজ শাওন। প্রধান অতিথি হিসেবে থাকবেন ড. ছিদ্দিুকর রহমান, বিশিষ্ট কৃষি বিজ্ঞানী এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন প্রবাস বন্ধু সাবেক সংসদ সদস্য এমএম শাহীন। সম্মেলন উপলক্ষে সুর নামে  স্মরণিকার দায়িত্বে রয়েছেন কবি কলামিষ্ট এবিএম সালেহউদ্দীন, সাংস্কৃতিক পর্বে দায়িত্বে রয়েছেন গুরু ফটিক চৌধুরী এবং নৃত্য পরিচালনায় রয়েছেন নীলা জেরিন।খবর বাপসনিঊজ:

Picture
আগামী ১৯ শে জুন ২০১৭ সোমবার সম্মেলন কমিটি এক সংবাদ সম্মেলন আহ্বান করেছেন বিকাল ৫:৩০ মিনিটে রুমাস কিচেন, ৩৭-০১, ৬১ ষ্ট্রিট, উডসাইড রেষ্টুরেন্টে। সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন মেহের আফরোজ শাওন। সম্মেলন কমিটির পক্ষ থেকে প্রবাসের ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সকলকে উপস্থিত থাকার জন্য সাদরে আমন্ত্রন জানানো  হয়েছে।


ওশান কনফারেন্স = ‘টুওয়ার্ডস্ দ্যা সাসটেইন্যাবল ব ফিউচার: ফিজক্যাল ইনসেনটিভস টু অ্যাসিভ এসডিজি-১৪’ শীর্ষক বাংলাদেশের সাইড-ইভেন্ট

বুধবার, ০৭ জুন ২০১৭

সাইড ইভেন্টে প্রদত্ত স্বাগত বক্তব্যে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এবং রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বলেন, "এসডিজি'র সময়-নির্দিষ্ট ও উচ্চভিলাষী লক্ষ্যসমূহ অর্জনের জন্য জাতীয়, আঞ্চলিক এবং আন্তর্জাতিক পর্যায়ে সকলের সহযোগিতামূলক ও সমন্বিত পদক্ষেপ অপরিহার্য। অন্যথায়, এসডিজির অর্জন ব্যহত হতে পারে। এক্ষেত্রে উপযুক্ত আর্থিক প্রণোদনার প্রয়োগ ঘটাতে হবে”।

Picture
এসডিজি-১৪ বাস্তবায়নে সরকারের উদ্যোগের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত মোমেন বলেন, "বতর্মান সরকার ৬৫ দিনব্যাপী সবধরনের মাছ এবং ৮ মাসব্যাপী ইলিশ মাছ ধরা বাধ্যতামূলক নিষিদ্ধ করেছে এবং এসময় ক্ষতিগ্রস্থ মৎস্যজীবিদের বিকল্প জীবিকা হিসেবে সরকারীভাবে আর্থিক অনুদান দেওয়া হচ্ছে।
আইআইইডি’র প্রতিনিধি ড. ইসসাম ইয়াসসিন মোহাম্মদ এর সঞ্চালনায় এ অনুষ্ঠানটিতে প্যানেলিস্ট ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিট এর সচিব রিয়ার এডমিরাল (অবসরপ্রাপ্ত) মোঃ খুরশিদ আলম, ব্রিটিশ কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রশিদ সুমাইলা এবং ওইসিডি’র প্রতিনিধি ক্যাটিয়া কারোওসাকিস ও রজার মার্টিনি।
এসডিজি-১৪ এর লক্ষ্যমাত্রা অর্জনে এবং টেকসই নীল ভবিষ্যতের জন্য আর্থিক প্রণোদনা কিভাবে অবদান রাখতে পারে এ বিষয়ে প্যানেল সদস্যরা মূল্যবান মতামত প্রদান করেন। তাঁরা মৎস্য ভর্তুকির বিভিন্ন দিক সম্পর্কেও আলোচনা করেন।

alt
মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিট এর সচিব তাঁর বক্তব্যে এজেন্ডা ২০৩০ এর উন্নয়নমূলক, সামাজিক ও পরিবেশগত দিকসমূহের ভারসাম্য রক্ষার্থে বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের জন্য মহাসাগরের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন। বাংলাদেশের ম্যানগ্রোভ বনের গুরুত্ব এবং এই বন রক্ষায় সরকারের বিভিন্ন উদ্যোগ সম্পর্কে তিনি আলোকপাত করেন। এছাড়া, মৎস্যচাষ, জাহাজ নির্মাণ, সামুদ্রিক বাণিজ্য, লবণ উৎপাদন, সমুদ্র ভিত্তিক নবায়নযোগ্য শক্তি উৎপাদন এবং ব্লু বায়োটেকনোলজির মতো বিষয়গুলোতে বাংলাদেশের সম্ভাবনার কথাও তিনি তুলে ধরেন।
প্রশ্নোত্তর পর্ব শেষে স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন সমাপ্ত বক্তব্য প্রদান করেন। জাতিসংঘের উচ্চ পর্যায়ের এই ওশান কনফারেন্স আগামী ৯ জুন ২০১৭ পর্যন্ত চলবে।


The Ocean Conference
Bangladesh side event on ‘Towards the sustainable blue future: Fiscal incentives to achieve SDG-14’


Bapsnews:Today, at the UN Headquarters, Bangladesh hosted a side event on ‘Towards the sustainable blue future: Fiscal incentives to achieve SDG-14’ in the margin of the high-level United Nations Ocean Conference for implementation of Sustainable Development Goal (SDG-14). The side-event was co-sponsored by the Organisation of Economic Cooperation and Development (OECD), International Institute of Environment and Development (IIED), and British Columbia University. A six-member Bangladesh delegation led by Secretary, Maritime Affairs Unit, Ministry of Foreign Affairs, Rear Admiral (Retd.) Md. Khurshed Alam, is attending the Conference.

In the opening remarks of the side event, the Permanent Representative of Bangladesh to the United Nations Ambassador Masud Bin Momen said, “Collaborative and coordinated actions at national, regional and global levels are essential to achieve the ambitious and time bound targets of SDG 14. Otherwise, the current scenario of oceans and marine resources may further deteriorate and undermine the 2030 Agenda. And here suitable fiscal models or instruments come into play”.

alt

Mentioning the government’s initiatives for implementing SDG-14 the Ambassador said, “In Bangladesh, our authorities have committed fiscal resources from its domestic sources for enforcing 65 days’ fishing ban on all kinds of fishes and eight months' fishing ban on the Hilsha species, including by providing alternative livelihood opportunities for the affected fishers”.

The event was moderated by Dr. Essam Yassin Mohammed of IIED while Secretary, Maritime Affairs Unit, Rear Admiral (Retd.) Md. Khurshed Alam, Professor Rashid Sumaila of University of British Columbia, Katia Karousakis and Roger Martini from OECD made presentations as panelists.

The panelists mentioned how fiscal incentives could contribute to achieving the SDG-14 targets and a sustainable blue future. They also discussed about different aspects of fisheries subsidies and their impacts in this regard.
Secretary, Maritime Affairs Unit emphasized on the critical role of the oceans in balancing developmental, social and environmental aspects of Agenda 2030 for developing countries like Bangladesh. He mentioned about the importance of mangrove forest for Bangladesh and shared governments’ various initiatives to protect this forest. Further, he highlighted our potentials in aquaculture, ship building, maritime trade, salt production, marine based renewable energy and blue biotechnology.
After the Question-Answer session the Permanent Representative of Bangladesh made his concluding remarks. The ongoing Ocean conference will continue till 9 June 2017.


মুন্সীগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশন-এর ইফতার ও দোয়া ৮জুন বৃহস্পতিবার

বুধবার, ০৭ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ: মুন্সীগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশন অব যুক্তরাষ্ট্র-এর ইফতার ও দোয়া মাহফিল  আজ ৮ জুন বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হবে নিউইয়র্কের উডসাইডের কুইন্স প্যালেসে (৩৭-১১, ৫৭ ষ্ট্রীট)।

খবর বাপসনিঊজ:এতে সকল প্রবাসীদের স্বাদর আমন্ত্রণ জানিয়েছেন সভাপতি শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুল মতিন হাওলাদার।


নিউইয়র্কে জাতীয়তাবাদী ফোরাম শহীদ জিয়ার শাহাদৎত বার্ষিকী পালন

মঙ্গলবার, ০৬ জুন ২০১৭

নিউইয়র্কে জাতীয়তাবাদী ফোরাম শহীদ জিয়ার শাহাদৎত বার্ষিকী পালন

বাপ্ নিউজ : নিউইয়র্কঃ গত ৪ জুন রবিবার সন্ধ্যায় বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম যুক্তরাষ্ট্র নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের ইত্যাদি রেষ্টুরেন্টে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম শাহাদৎত বার্ষিকী পালন করেছেন আলোচনা দোয়া ও ইফতার অনুষ্ঠানের মধ্যে দিয়ে। ফোরাম সভাপতি নাছিম আহমেদ এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মাহবুবুর রহমান মুকুল এর পরিচালনায়  অনুষ্ঠান শুরু হয় কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে। কোরান তেলাওয়াত করেন ফোরামের ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মো নূরুন্নবী। কোরান থেকে তেলোয়াতের পর পরই শুরু হয় আলোচনা অনুষ্ঠান এতে বক্তারা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনায় অংশ নেন। এই আলোচনা অনুষ্ঠানে ফোরামসহ অনান্য নেতৃবৃন্দের মধ্যে অংশ নেন।

alt

 ছাত্রদলের প্রতিষ্ঠাতা সদস্য মার্শাল মুরাদ, ফোরামের সাবেক সভাপতি ড. নুরুল আমিন পলাশ, সাবেক প্রধান উপদেষ্টা ফারুক হোসেন মজুমদার, সাবেক সাধারন সম্পাদক ছাইদুর খান ডিউক সিনিয়র সহ সভাপতি বিলাল চৌধুরী, উপদেষ্টা এএফ মিজবাউজ্জামান,সহ সভাপতি শেখ হায়দার আলী, সহ সভাপতি জাহাঙ্গীর শহীদ সোহরাওয়ার্দী, উপদেষ্টা এটিএম হেলালুর রহমান হেলাল, সিনিয়র জয়েন্ট সেক্রেটারি মোঃ নাসির উদ্দিন ও উপদেষ্টা মুক্তিযোদ্ধা হাজী নুরুল ইসলাম।

alt

এ ছাড়াও অনুষ্ঠানে ফোরামসহ অনান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন উপদেষ্টা তানভীর হাসান খান প্রিন্স সহ সভাপতি মাওলানা ওমর ফারুক, সহ সভাপতি হাফিজুর রহমান, সহ সভাপতি আবুবকর সিদ্দিক, সহ সভাপতি মজিবুর রহমান, জয়েন্ট সেক্রেটারি মোতাহার হোসেন, জয়েন্ট সেক্রেটারি মোঃ আনোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারি জাহাঙ্গীর আলম জয় সহ সাংগঠনিক সম্পাদক মোঃ মোজাম্মেল হক, মাহমুদুর রহমান, আবুল বাসার, নারী নেত্রী সৈয়দা মাহমুদা শিরিন, মো: মাঈন উদ্দিন, ফরিদুল মাওলা, মো: গোলাম মোস্তফা প্রমুখ। আলোচনা অনুষ্ঠানের পরই হাফেজ মোঃ নূরন্নবী দোয়া অনুষ্ঠান শুরু করেন। দোয়া অনুষ্ঠানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা এবং জিয়া পরিবারের জন্য দোয়া সেই সাথে দেশের অব্যাহত সুখ শান্তি কামনা করা হয়। এই দোয়া অনুষ্ঠান ইফতারের পূর্ব পয্যন্ত অব্যাহত থাকে যা মোনাজাতের মাধ্যমে শেষ হয়। উপস্থিত সবাইকে ইফতারি আপ্যায়নের মাধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।


ড. মোমেনকে শুভেচ্ছা জানালো বীর চট্টলার প্রবাসীরা

মঙ্গলবার, ০৬ জুন ২০১৭

Picture

বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে : আমেরিকার নিউ ইয়র্ক সিটির লং আইল্যান্ডে সাগর রেস্টুরেন্টের গত শনিবার সেবামূলক সংস্থা আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান এবং জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে এ মোমেন। 

alt

ড. এ কে এ মোমেনকে শুভেচ্ছা জানাতেই বীর চট্টলার প্রবাসীরা এ মাহফিলে ব্যাপকভাবে অংশ নেন। ২০০৯ সাল থেকে জাতিসংঘে বাংলাদেশ প্রতিনিধি হিসেবে কাজ করেছেন ড. এ কে এ মোমেন। ২০১৫ সাল পর্যন্ত অত্যন্ত দাপটের সাথে দায়িত্ব পালন করেছেন তিনি। গত মাসে পারিবারিক কারণে ড. এ কে এ মোমেন ফের নিউইয়র্কে আসেন। ইফতার মাহফিলে ড. এ কে এ মোমেনকে অভিনন্দন জানান চট্টগ্রামের প্রবাসীরা। এসময় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের মাধ্যমে চট্টগ্রামের সার্বিক উন্নয়নে সহায়তার জন্যে  ড. মোমেনকে অনুরোধ জানান তারা।

alt

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আয়োজক সংস্থার প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট আব্দুল কাদের মিয়া, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী, চট্টগ্রাম সমিতির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান মোহাম্মদ হানিফ, সমিতির সভাপতি আব্দুল হাই জিয়া, সাবেক সভাপতি কাজী আজম, চট্টগ্রামের সন্তান ও বাংলাদেশি-আমেরিকান ডেমক্র্যাটিক লীগের সভাপতি খোরশেদ খন্দকার, তথ্য ও গবেষণা সম্পাদক মোরশেদা জামান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি লাবলু আনসার, সেক্রেটারি শহিদুল ইসলাম প্রমুখ। ইফতারের প্রাক্কালে ক্বারি সুলতান মাহমুদ কর্তৃক বিশেষ মোনাজাতে বাংলাদেশের সুখ-শান্তি সমৃদ্ধির পাশাপাশি প্রবাসীদেরও নিরাপদ জীবনের জন্যে সৃষ্টিকর্তার করুণা প্রার্থনা করা হয়।


জর্জিয়া আওয়ামী লীগ এর উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল ১৮ জুন

মঙ্গলবার, ০৬ জুন ২০১৭

বাপ্ নিউজ : জর্জিয়া থেকে : আগামী ১৮ই জুন ২০১৭ ইং রোজ রোববার  স্থানীয় ৩৯৭৯ বিউফোর্ড হাইওয়েতে অবস্থিত 'মনসুন মসলা কিচেন এন্ড সুইটস' এ জর্জিয়া আওয়ামী লীগ  এর উদ্যোগে ইফতার ও দোয়া  মাহফিলের  আয়োজন করা হয়ছে I

Picture

উক্ত ইফতার আয়োজনে অংশগ্রহণের জন্যে জর্জিয়ার সকল মুসলমান প্রবাসী বাংলাদেশিদেরকে আমন্ত্রণ জানিয়েছেন সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে মোহাম্মদ আলী হোসেন ও মাহমুদ রহমান।  উক্ত মাহফিলে  আপনাদের সদয় উপস্থিতি পবিত্র রমজান মাসে আমাদের এই উদ্যোগকে সার্থক করবে I

নিবেদক
মো: আলী হোসেন , সভাপতি - জর্জিয়া আওয়ামী লীগ।
মাহমুদ রহমান , সাধারন সম্পাদক - জর্জিয়া আওয়ামী লীগ 


নিউইয়র্কে যুবলীগ নেতা সন্ত্রাসী হামলার শিকার

সোমবার, ০৫ জুন ২০১৭

বাপ্ নিউজ : নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে :নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ যুবলীগ নেতা শাহ গোলাম রাহিম শ্যামল সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। পেশায় উবার চালক শাহ গোলাম রাহিম শ্যামল পেশাগত দায়িত্ব পালনকালীন সময় গত ৩ জুন শনিবার গভীর রাতে তার যাত্রীর হাতে মারাত্মকভাবে জখম হন। পুলিশ শ্যামলকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি এবং হামলাকারীকে গ্রেফতার করেছে।

ভিকটিম শাহ গোলাম রাহিম শ্যামল ইউএসএনিউজঅনলাইন.কম কে জানান, স্থানীয় সময় গত ৩ জুন শনিবার রাত প্রায় ১টার দিকে তিনি উবারে ম্যানহাটান থেকে ইয়ানকার্সে যাত্রী নামিয়ে দেয়ার প্রাক্কালে যাত্রীর অতর্কিত হামলার শিকার হন। তিনি জানান, ওই যাত্রী ইয়ানকার্সে তার বাসার সামনে গিয়ে যথারীতি ভাড়া পরিশোধ করেন তাকে। ওই সময় শ্যামলকে একটি ফোন নাম্বার দিয়ে নিজ ফোন থেকে যাত্রীর মাকে ফোন করার জন্য বলেন যাত্রীটি। একাধিক বার ডায়াল করার পরও যাত্রীর মা ফোন রিসিভ করছেন না বলে শ্যামল জানালে প্রায় ২৬ বছর বয়সী ওই যাত্রীটি উত্তেজিত হয়ে বলেন তাকে (যাত্রীর মাকে) ফোন ধরতেই হবে। এসময় ওই যাত্রী শ্যামলের মোবাইলটি চান তার মাকে ফোন করার জন্য। শ্যামল মোবাইল দিতে অস্বীকৃতি জানালে ওই যাত্রী তাকে উপর্যপূরি ছুরিকাঘাত করতে থাকে। ছুরিকাঘাতে মুখে ও হাতে শ্যামল মারাত্মক জখম প্রাপ্ত হন। এসময় আত্মরক্ষার্থে শ্যামল অন্য দিকে দৌড়িয়ে গিয়ে কোন রকমে ৯১১ এ কল দিলে পুলিশ সাথে সাথে এসে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে এবং হামলাকারিকে গ্রেফতার করে। এসময় গুরুতর আহত শ্যামলকে স্থানীয় ওয়েস্টচেস্টার মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রয়োজনীয় চিকিৎসা সেবায় শ্যামল শঙ্কামুক্ত হন। পরে শনিবার ভোর রাত প্রায় সাড়ে ৩টার দিকে পুলিশ ব্রঙ্কসের পার্কচেস্টার ম্যাগ্রো এভিনিউর বাসায় তাকে পৌঁছে দিয়ে যায় বলে ইউএসএনিউজঅনলাইন.কম কে জানান শ্যামল।

Picture
ভিকটিম শাহ গোলাম রাহিম শ্যামলের দেশের বাড়ি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ এলাকায়। শ্যামল সাবেক অর্থমন্ত্রী মরহুম শাহ এম এস কিবরিয়ার নিকট আত্মীয় বলে জানা গেছে। শ্যামল যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ছাড়াও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে সক্রীয়ভাবে সম্পৃক্ত। তিনি পরিবার-পরিজন নিয়ে বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসের পার্কচেস্টারের ম্যাগ্রো এভিনিউ এলাকায় বসবাস করছেন।
এদিকে, এ খবর পেয়ে শ্যামলের বাসায় ছুটে যান কমিউনিটির নেতারা। শ্যামলের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন তারা। হামলার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে নেতৃবৃন্দ জানান, এর আগেও নিউইয়র্কে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন বেশ ক’জন প্রবাসী বাংলাদেশী। দুর্বৃত্তের আঘাতে গেল বছর জ্যামাইকাতে দু’জন ইমাম ও একজন নারী প্রাণ হারিয়েছেন। এছাড়াও, গত বছর ব্রঙ্কসের পার্কচেস্টার ম্যাগ্রো এভিনিউর মসজিদে তারাবীর নামাজে যাওয়ার সময় বাংলাদেশি আতিক আশরাফকে দুই কৃষ্ণাঙ্গ যুবক হামলা চালিয়ে মারাত্মক জখম করে। ওই বছর ব্রঙ্কসের স্টারলিংয়ে হামলার শিকার হন বাংলাদেশি সোহেল চৌধুরী এবং ব্রঙ্কসে বাংলাদেশী কমিউনিটি অব নর্থ ব্রঙ্কসের সভাপতি সিরাজুল ইসলাম খান। ব্রঙ্কসে পায়জামা-পাঞ্জাবি পরিহিত মুয়াজ্জিন মজিবুর রহমানও হেইট ক্রাইমের শিকার হয়েছিলেন। গত বছরের ১ জুন রাতে মোহাম্মদ রশীদ খান নামের এক মুসল্লী হামলার শিকার হন জ্যামাইকা এভিনিউর ‘ইসলামিক স্টাডিজ সেন্টার’ মসজিদ থেকে বের হবার পর।
এদিকে, নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের পক্ষ থেকে রমজান উপলক্ষে মসজিদ সংলগ্ন এলাকায় বিশেষ টহল ব্যবস্থা রাখা হয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে পুলিশকে জানাতেও পরামর্শ দেয়া হয়েছে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে।


CITIZEN POLICE ACADEMY GRADUATION-2017

শনিবার, ০৩ জুন ২০১৭

Bapsnews: New York :- Wednesday , May ,31,2017  at  7:00 more than 169 Citizen Police officers  graduated in the Police Academy Today in a ceremony held at the One Police Plaza, Auditorium  Manhattan ,New York  Last  night. Organized by Hon,Bill De Blasio ,Mayor ,City of New York  with The Collaboration Hon. James P.O’Neill, Police Commissioner  the Program Started As per schedule Introduction provided By Lt .Tony Giorgio, Ceremonial Unit ,then National Anthem  lead by P.O Tyler Abelson ,Remarks By the Hon.

Police Commissioner Mr James P.O’Neill Elected officials, NYPD executives, NYPD  First Deputy Commissioner ,Chief of Department Carlos M.Gomez ,Deputy Commissioner Of Training Dr.Tracie l.Keesee,Executive Director Of Training Mr. Richard Glover ,Commanding Officer Of police academy  Assistant Chief Theresa J.Shortell , Commanding Officer ,Recruit Training section  and many other officers attended  at the  Graduation .

Also loved ones gathered to celebrate the momentous occasion. Deputy Police Commissioner presided over the celebration and congratulated all those who received graduation on their outstanding achievements. Graduating class includes officers from over 5 different boroughs in New York City   who speak many different languages. Mr Mohammad Mahab Ul Who recently Graduated and received Academic Certificate. 

These new Gradate will carry out the NYPD’s mission to continue driving down crime in New York City while connecting with the communities they serve. Here are a few pictures. Thanks to all those who chose to spend their time learning about law enforcement and the Sheriff’s Office.