Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

নিউইয়র্কে নেত্রকোনা জেলা এসোসিয়েশন ইউএসএ’র বনভোজনে বাংলাদেশে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আবেদন

বুধবার, ২৩ আগস্ট ২০১৭

বাপ্ নিউজ : বাংলাদেশে নিজ এলাকার বন্যার্তদের সাহায্যের আবেদনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে নিউইয়র্কে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের অন্যতম আঞ্চলিক সংগঠন নেত্রকোনা জেলা এসোসিয়েশন ইউএসএ ইন্কের বার্ষিক বনভোজন ও মিলনমেলা।altগত ২০ আগস্ট রোববার নিউইয়র্ক সিটির অদূরে ক্রোটন পয়েন্ট পার্কের প্যাভিলিয়ান ১ এ আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে বনভোজনটি alt অনুষ্ঠিতহলেও বার বার ওঠে আসে বাংলাদেশে স্মরণকালের বন্যায় অসহায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর কথা। তাৎক্ষণিকভাবে সাড়া দিয়ে বন্যার্তদের জন্যে গঠিত ফান্ডে অনেকেই সাধ্যমত অর্থ জমা দেন।alt চমৎকার আবহাওয়ায় দারুণভাবে জমে উঠেছিল এ বনভোজন। পার্কের খোলা মাঠে খেলাধুলাসহ নানান আনন্দ উপভোগ করে যুক্তরাষ্ট্রে altবসবাসরত নেত্রকোনা জেলার নারী-পুরুষ ও শিশু-কিশোররা। বনভোজনে বাড়তি আনন্দ এনে দেয় প্রবাসের জনপ্রিয় শিল্পীদের অসাধারণ সাংস্কৃতিক পরিবেশনা।altসংগঠনের প্রধান উপদেষ্টা বাংলাদেশের সাবেক ডিআইজি জহুরুল হক সভাপতি মো. বজলুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলামalt আনোয়ার, সাংগঠনিক সম্পাদক শাহজাহান শফিক, ইভেন্ট কমিটির আহ্বায়ক জহিরুল ইসলাম জামাল ও সদস্য সচিব মো. জামাল উদ্দিন, altপ্রধান সমন্বয়কারী মো. আনোয়ারুল আলম ভূইয়া, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, অর্থ সচিব লোকমান হোসেন চৌধুরী, সদস্য দেবল altকান্তি দত্ত, আবদুল্লা আল মোজাহিদ, প্রনয় কুমার পাল, প্রচার সম্পাদক মো মুখলেছুর রহমান সুজনসহ অতিথি, উপদেষ্টা ও কমিটির নের্তৃবৃন্দকে সঙ্গে নিয়ে বেলুন উড়িয়ে উৎসবমুখর পরিবেশে বনভোজনের উদ্বোধন করেন।altবিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা ইকবাল হায়াৎ খান, মোস্তফা জামান ইদ্রিসী, মো. খায়রুল ইসলাম, লুৎফর আলী ও উপদেষ্টা প্রধান altপৃষ্ঠপোষক মো. বশির ফারুক, মহিউদ্দিন এম মনসুর, মো. মাকিদুল আলম, কাজী ওয়াহিদুজ্জামান স্বপন, মোস্তাফিজুর রহমান, সালাউদ্দিন আকন্দ, আনোয়ার পারভেজ, আবু তৈয়ব, মো. নাসির উদ্দিন, খন্দকার হায়দার শামীম, আজিজুল হক জুয়েল প্রমুখ।
altঅনুষ্ঠানের গ্র্যান্ড স্পন্সর ছিলেন নিউইয়র্ক ইন্সুরেন্সের প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, এটর্ণী মঈন চৌধুরী ও বাংলাদেশ কালচারাল সোসাইটির সভাপতি নাসরিন আহমেদ।
altঅধ্যাপক মো. সালাউদ্দিন তালুকদার ও ইয়াসমীন ইদ্রিসীর উপস্থাপনায় মাওলানা মাহবুব আলমের পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মাধ্যমেalt এ অনুষ্ঠান শুরু হয়। এর আগে বনভোজন স্থলে সমবেত হওয়ার পর অতিথিদের এপিটাইজার পরিবেশন করা হয়। এরপর শুরু হয় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা।
altদুপুরের খাবারের পর শুরু হওয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী মাহ মাহবুব, রোখসানা মির্জা, রানু নেওয়াজসহ অন্যান্যরা সঙ্গীত পরিবেশন করে বনভোজনে অংশ নেয়া বিপুল সংখ্যক প্রবাসীদের মাতিয়ে রাখেন। নৃত্য পরিবেশন করে সাদিয়া নাহিন খানসহ altনেত্রকোনার ক্ষুদে দু’শিল্পী। সাউন্ড সিস্টেমে ছিলেন অনুপ কুমার। শেষে খেলাধুলায় অংশগ্রহণকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনের মধ্য দিয়ে বনভোজনের কার্যক্রম শেষ হয়। র‌্যাফেল ড্রতে ছিল নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক এয়ার টিকিট, স্বর্ণের চেইন, ল্যাপটপ, টিভি সহ বেশ ক’টি আকর্ষণীয় পুরস্কার।altবনভোজনে নেত্রকোনা প্রবাসীদের স্বপরিবারে অংশ নেয়াসহ বন্যার্তদের সাহায্যার্থে এগিয়ে আসার জন্য সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা altজানিয়েছেন নেত্রকোনা জেলা এসোসিয়েশন ইউএসএ’র সভাপতি মো. বজলুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম আনোয়ার, সাংগঠনিক সম্পাদক শাহজাহান শফিক, ইভেন্ট কমিটির আহ্বায়ক জহিরুল ইসলাম জামাল ও সদস্য সচিব মো. জামাল উদ্দিন, প্রধান altসমন্বয়কারী মো. আনোয়ারুল আলম ভূইয়া, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, অর্থ সচিব লোকমান হোসেন চৌধুরীসহ কমিটির নের্তৃবৃন্দ।
এসময় তারা সংগঠনের বিভিন্ন কর্মকান্ডসহ বনভোজনে বন্যার্তদের জন্য নগদ অর্থ প্রদানকারীদের ধন্যবাদ জানিয়ে বলেন, নিজ এলাকার বন্যার্তদের সাহায্যে সকল প্রবাসীকে স্ব স্ব অবস্থান থেকে আরো ভূমিকা রাখতে হবে। altআগামী বছর আরো জমজমাট বনভোজনের আয়োজন করা হবে বলে জানিয়ে সকলকে স্বপরিবারে অগ্রিম আমন্ত্রণ জানান তারা। অতিথি ও সদর‌্যরা সুন্দর নির্মল একটি বনভোজন আয়োজনের জন্য সংগঠনের কর্মকর্তাসহ উদযাপন কমিটিকে ধন্যবাদ জানান।altবনভোজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সভাপতি মো. বজলুর রহমান, সহ-সভাপতি হিতেন্দ্র দত্ত, নুরুল হক ও মো. রফিকুল ইসলাম খান, সাধারণ সম্পাদক আনোয়ারু লইসলাম আনোয়ার, সহ-সাধারণ সম্পাদক জামাল উদ্দিন ও দেবল কান্তি, সাংগঠনিক সম্পাদক alt

শাজাহান সফিক, সহ সাংগঠনিক সম্পাদক এএইচএম কায়সার, কোষাধ্যক্ষ মোবাশ্বির আহমেদ রুপন, সমাজ কল্যাণ সম্পাদক জহিরুল ইসলাম জামাল, সহ সমাজ কল্যাণ সম্পাদক শাখের আহমেদ লেনিন, আন্তর্জাতিক সম্পাদক সওকত জে খান পিনু, সাংস্কৃতিক সম্পাদক

alt

মোজাম্মেল হক, প্রচার সম্পাদক মুখলেসুর রহমান সুজন, ক্রীড়া সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ ক্রীড়া সম্পাদক আবদুল্লুাহ আল মুজাহিদ, শিক্ষা সম্পাদক কাজী তাজনিন শিপ্রা, সহ শিক্ষা সম্পাদক পলাশ আকন্দ, মহিলা বিষয়ক সম্পাদক ইশরাত জাহান শাম্মী, সহ মহিলা

altবিষয়ক সম্পাদক দোলা ফকরুল, সাহিত্য সম্পাদক রফিকুল ইসলাম সোহাগ, সহ সাহিত্য সম্পাদক প্রপা দত্ত, দপ্তর সম্পাদক পলাশ ঠাকুর এবং কার্যকরী সদস্য জিল্লুর রহমান, লোকমান হোসাইনন নজরুল ইসলাম প্রমুখ।


বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে জেএসডি’র শোক

বুধবার, ২৩ আগস্ট ২০১৭

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ ঃ বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী নায়করাজ রাজ্জাকের প্রয়াণে যুক্তরাষ্ট্র প্রবাসী বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ-এর মাঝে শোক ও শোক সম্পপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন  আমেরিকা-বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এমএ সালাম,এবিসিডিআই সভাপতি মুক্তিযোদ্ধা ড. প্রদীপ রঞ্জন কর,লেখক ও এক্টিভিষ্ট সিকদার গিয়াস উদ্দিন, সিডিএলজি নির্বাহী পরিচালক আবু তালেব,যুক্তরাষ্ট্র সোহরাওয়ার্দী স¥ৃতি পরিষদের সভাপতি শিশু সাহিত্যিক হাসানুর রহমান ও সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন,সংগঠক আবদুর রহিম বাদশা, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া, সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহামন মিলন ও সাধারণ সম্পাদক আলো আহমেদ,আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন  সভাপতি সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও সাধারণ সম্পাদক হেলাল মাহমুদ,  মুক্তিযোদ্ধা বিএম জাকির হোসেন হিরু ভূইয়া, মুক্তিযোদ্ধা গোলাম কুদ্দুস,বোস্টনবাংলানিউজ ডটকম সহযোগী সম্পাদক বিশ্বজিৎ সাহা ,নাসিম পারভীন,সামসুল আলম ও আয়েশ আক্তার রুবি, ইউএসএবাংলানিউজ এর সম্পাদক আবু সাঈদ রতন, কবি ও সঙ্গীত শিল্পী শামীমআরা আফিয়া, কবি আব্দুল আজিজ, ফিরোজ মাহমুদ, আশাফ মাসুক,জাহাঙ্গীর কবির,আবুল কাসেম ভুইয়া, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন ও সাধারণ সম্পাদক শামসুউদ্দিন আহমেদ শামীম, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ যুক্তরাষ্ট্র শাখার সিনিয়র সহ সভাপতি দেওয়ান শাহেদ চেীধুরী ও সাধারান সম্পাদক নূরে আলম জিক এবং শেখ হাসিনা মঞ্চে যুক্তরাষ্ট্রের সভাপতি হাজী জালাল উদ্দিন জলিল ও সাধারণ সম্পাদক কায়কোবাদ খান প্রমুখ এক বিবৃতিতে বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে গভীর শোক, পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

Picture

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, নায়করাজ রাজ্জাক শুধু বংলা চলচ্চিত্রেই নয় বাংলা শিল্প-সাহিত্য, সংস্কৃতিসহ বাঙ্গালী জাতীয়তাবাদের বিকাশ ও প্রসারে যে ভূমিকা পালন করেছেন তা অবিস্মরনীয়। তার মৃত্যুতে বাংলা চলচ্চিত্রে যে শুন্যতা সৃষ্টি হয়েছে তা পুরন করতে জাতিকে অনেক দিন অপেক্ষা করতে হবে।


‘সচেতন বিয়ানীবাজারবাসী’র সাংবাদিক সম্মেলন বিয়ানীবাজার সমিতির সঙ্কট নিরসনে তিন দফা দাবী

সোমবার, ২১ আগস্ট ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ-নিউইয়র্ক: যুক্তরাষ্ট্র প্রবাসী সিলেটের বিয়ানীবাজার উপজেলাবাসীদের অন্যতম সামাজিক সংগঠন ‘বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ’র আসন্ন নির্বাচনের ভোটার রেজিষ্ট্রেশনকে কেন্দ্র করে সঙ্কট দেখা দিয়েছে। ফলে বিভক্ত হয়ে পড়ছেন প্রবাসী বিয়ানীবাজারবাসী। অভ্যন্তরীণভাবে এই সঙ্কট সমাধানের উদ্যোগ নেয়া হলেও ১৭ আগষ্ট বৃহস্পতিবার সৃষ্ট সঙ্কটের অবসান হয়নি। সমিতির বর্তমান কার্যকরী কমিটির দাবী তারা গঠনতন্ত্র মেনেই সংগঠন পরিচালনা করছেন। অপরদিকে একটি পক্ষ বর্তমান কমিটি গঠনতন্ত্র মেনে চলছেন না বলে অভিযোগ করছেন। উদ্ভুত পরিস্থিতিতে উভয়ই পক্ষই সংগঠনের উপদেষ্টা পরিষদ সহ মুরব্বীদের হস্তক্ষেপ কামনা করে সৃষ্ট সঙ্কটের সমাধান কামনা করেছেন।
এদিকে বিয়ানীবাজার সমিতিতে সৃষ্ট সঙ্কট নিরসনে বিয়ানীবাজারবাসীদের পক্ষ থেকে তিন দফা দাবী জানানো হয়েছে। ‘সচেতন বিয়ানীবাজারবাসী’র ব্যানারে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এই দাবী জানানো হয়। অপরদিকে সমিতির পক্ষ থেকে সভাপতি মাসুদুল হক ছানু ও সাধারণ সম্পাদক মুহিবুর রহমান রুহুল জানিয়েছেন, গত ৩০ জুলাই সমিতির বিধি মোতাবেক ভোটার রেজিষ্ট্রেশনের শেষ দিন পর্যন্ত ১২৫৬জন ভোটার তালিকাভুক্ত হয়েছেন। পাশাপাশি সমিতির নির্বাচন কমিশন নির্বাচনী তফসিল ও ইশতেহার ঘোষণা করেছেন। খবর বাপসনিঊজ’র।
অপরদিকে একটি পত্রিকায় সমিতির কর্মকর্তাদের বরাত দিয়ে প্রকাশিত খবরের প্রতিবাদ করেছেন সমিতির অন্যতম সদস্য আবুল হোসে। বাপসনিঊজ  প্রতিনিধিকে তিনি বরেন, ‘আমাকে জড়িয়ে প্রকাশিত খবর সত্য নয়, আমি এর নিন্দা ও প্রতিবাদ জানাই’। তিনি বলেন, ভোটার রেজিষ্ট্রেশনের শেষ দিন কর্মকর্তাদের অব্যবস্থাপনা দেখে প্রয়োজনীয় ডকুমেন্ট সংগ্রহে রাখতেই ‘প্রয়োজনীয় কাগজ’ নিয়ে তা ফটোকপি করে ফেরৎ দেই।
উল্লেখ্য, সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক প্রদত্ত সমিতির আগামী দ্বি-বার্র্ষিক (২০১৮-২০১৯) নির্বাচনের জন্য রেজিষ্টেশনকৃত ১২৫৬জন ভোটারের মধ্যে আজীবন সদস্য ৭৯৫জন, বয়স্ক সদস্য/সদস্য ৭৯৫জন আর সাধারণ সদস্য/সদস্য ৪০২জন। নির্বাচনে ভোট গ্রহণ ২৪ সেপ্টেম্বর। আর নির্বাচন কমিশন ঘোষিত তফসিল মোতাবেক ওজনপার্কের মতিন স্পাইসি এন্ড সুইটস রেষ্টুরেন্টে মনোনয়নপত্র সংগ্রহ ২২ আগষ্ট মঙ্গলবার (বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৮টা) এবং মনোনয়নপত্র দাখিল ও বাছাই ২৭ আগষ্ট রোববার (সন্ধ্যা সাড়ে ৮টা থেকে রাত ১০টা) এবং মনোনয়নপত্র প্রত্যাহার ১ সেপ্টেম্বর শুক্রবার প্রধান নির্বাচন কমিশনারের বাস (সকাল ৮টা থেকে সন্ধ্যা ৮টা)। নির্বাচন পরিচালনার জন্য গঠিত ৫ সদস্যের নির্বাচন কমিশন (ইসি)-এ প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পারন করছেন আব্দুস শহীদ। কমিশনের সদস্যগণ হচ্ছেন: সামছুল আলম বেবুল, মিসবাহ আহমেদ, ময়েজ উদ্দিন আমদ ও কমর উদ্দিন।

http://www.mujibsenanews.com/uploads/images/1503317449_4.jpg" alt="">
 সাংবাদিক সম্মেলন: বিয়ানীবাজার সমিতিতে সৃষ্ট পরিস্থিতিতে ‘সচেতন বিয়ানীবাজারবাসী’র ব্যানারে গত ১৭ আগষ্ট বৃহস্পতিবার বিকেলে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে সমিতির সঙ্কট নিরসনে তিন দফা দাবী উত্থাপন করা হয়েছে। সিটির ওজনপার্কস্থ রোজ গার্ডেন রেষ্টুরেন্টে আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক খসরুজ্জামান খসরু। এসময় উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সাবেক উপদেষ্টা একলিমুজ্জামান নুনু ও সাবেক সহ সভাপতি মোজাহিদুল ইসলাম সহ আব্দুস সামাদ ও মিসবাহ আবদীন।
সাংবাদিক সম্মেলনে বিয়ানীবাজার সমিতির সাবেক সাধারণ সম্পাদক এম এ হাকিম, আগামী নির্বাচনে সম্ভাব্য সভাপতি পদপ্রার্থী আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী হাফিজ লোদী সহ আরো উপস্থিত ছিলেন আবুল হোসেন, নিজাম উদ্দিন, আব্দুল মতিন, আব্দুল হাছিব, আব্দুস সামাদ, নূরুল ইসরাম খান, মোস্তফা আহমদ, কামাল চৌধুরী প্রমুখ।
সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে খসরুজ্জামান খসরু বলেন, যুক্তরাষ্ট্রস্থ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি প্রবাসে একটি ঐতিহ্যবাহী এবং বৃহৎ সংগঠন হিসেবে সুপরিচিত। সংগঠনটির জন্মের পর থেকে বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ডের বাইরেও দেশের যে কোন বড় বন্যা কিংবা প্রাকৃতিক দূর্যোগ ছাড়াও শিক্ষা, সমাজ উন্নয়ন ও মানবসেবামূলক কর্মকা-ে বেশ কিছু অবদান রেখেছে যা সমাজে উদাহরণ স্বরূপ হয়ে আছে। শুধু তাই নয় বাংলাদেশের যেকোন দুর্যোগে সরকারের রাষ্ট্রীয় তহবিলেও বড় অঙ্কের অর্থ সাহায্য দিয়ে দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে এই সংগঠনটি। এই সংগঠনে বিগত দিনগুলিতে যোগ্যতার সাথে নেতৃত্ব দিয়েছেন অনেক গুণী ব্যক্তিবর্গ। যাদের অনেকে এখন আঞ্চলিকতার সীমা পাড়ি দিয়ে বাংলাদেশ সোসাইটি বা জালালাবাদ এসোসিয়েশনের মত সংগঠনের নেতৃত্ব দিয়েছেন বা আজও দিয়ে যাচ্ছেন। তারমধ্যে কয়েকজনের নাম উল্লেখ না করলেই না হয়। তাঁরা হচ্ছেন বাংলাদেশ সোসাইটির বর্তমান সভাপতি কামাল আহমেদ, সাবেক সভাপতি আজমল হোসেন কুনু এবং জালালাবাদ এসোসিয়েশনের বর্তমান সভাপতি বদরুল হোসেন খান।
লিখিত বক্তব্যে বলা হয়: গত ৩০ জুলাই বিয়ানীবাজার সমিতির ভোটার রেজিষ্ট্রেশনের শেষ দিন নির্ধারিত ছিল। আমরা অত্যন্ত পরিতাপ এবং ক্ষোভের সাথে উল্লেখ করতে চাই যে, এই ভোটার রেজিষ্টেশনের নামে বর্তমান কার্যকরী কমিটি যে ছলচাতুরী এবং  অগঠনতান্ত্রিক পন্থার আশ্রয় গ্রহণ করেছে এতে সংগঠনের ঐক্য, সংহতি এবং স্বচ্ছতা মারাত্মকভাবে বিঘিত হয়েছে। এহেন কর্মকার মধ্য দিয়ে বিয়ানীবাজার সমিতির মত একটি ঐতিহ্যবাহী সংগঠনের ভামূর্তিকে চরমভাবে ক্ষতিগ্রস্থ করা হয়েছে বলে সচেতন বিয়ানীবাজারবাসী মনে করেন। সংগঠনকে কুক্ষিগত করে রাখার জন্য এই স্বার্থান্বেষী মহল ভোটার রেজিষ্ট্রেশনের দিন এমন কোন হীন পন্থা নেই যেটা তারা অবলম্বন করে নাই। ভোট রেজিষ্ট্রেশনে আগ্রহী জনগণকে নানাভাবে হেনস্থা করা হয়। ভোট রেজিষ্ট্রেশনে সংহগঠনের কোন নিয়মনীতি মেনে চলা হয় নাই। নিজেদের আজ্ঞাবহ ব্যক্তিবর্গকে সদস্য ফি ব্যতিরেকেই রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয়,  যা সম্পূর্ণ  গঠনতন্ত্র বিরোধী।  আর্থিক  এই  অনিয়মের বিষয়টি নিয়ে বিয়ানীবাজারবাসী প্রতিবাদ এবং ক্ষোভ প্রকাশ করলে সংগঠনের কর্তা ব্যক্তিরা কোন সদউত্তর দিতে পারেননি। অনেকেই আবার নির্ধারিত ফি জমা দিয়েও রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে পারেননি। অর্থাৎ এক কথায় বলা চলে সম্পূর্ণ রেজিষ্ট্রেশন প্রক্রিয়াটি এক ধরনের প্রহসনে পরিণত হয়েছিল বলে সবার নিকট প্রতীয়মান হয়েছে। নিয়মনীতি বিবর্জিত এবং অগণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোট গ্রহণের এক পর্যায়ে ভোটার ফি গ্রহণের ব্যপারটি চ্যালেঞ্জ করলে সভাপতি একপক্ষ কর্তৃক তাদের কাছে ইতিমধ্যেই ৪০,০০০ (চলিশ হাজার) ডলার ডিপোজিট আছে বলে জানান। পরবর্তীতে বিয়ানীবাজারের বিশিষ্ট মুরব্বী একলিমুজ্জামান নুনু সমঝোতার স্বার্থে তাদের কাছে সংরক্ষিত টাকা দেখানোর অনুরোধ করলে সমিতির সভাপতি মাসুদুল হক ছানু সংরক্ষিত অর্থ দেখাতে ব্যর্থ হন। আমাদের কাছে এই বক্তব্যের সমর্থনে যথাযথ প্রমানাদী সংরক্ষিত আছে। আমরা সাধারণ বিয়ানীবাজারবাসী মনে করি সংগঠনের ঐক্য, শৃঙ্খলা, সম্প্রীতি এবং স্বচ্ছতা ফিরিয়ে আনার লক্ষ্যে অনতিবিলম্বে নি¤œলিখিত দাবীগুলির যথাযথ বাস্তবায়ন অপরিহার্য।
১.অনতিবিলম্বে এই অস্বচ্ছ, অগঠনতান্ত্রিক ভোটার রেজিষ্ট্রেশন প্রক্রিয়া বাতিল করে নতুন ভোটার রেজিষ্ট্রেশনের তারিখ ঘোষনা, ২. যেহেতু বর্তমান কমিটির সভাপতি সাধারণ সম্পাদক এবং কোষাধ্যক্ষ তাদের যথাযথ দায়িত্ব পালনে চরমভাবে ব্যর্থ হয়েছেন। তাদের পক্ষপাত, অদক্ষতা ও অসচ্ছতা দৃষ্টিকল্পের ভাবে সবার নিকট প্রতিয়মান হয়েছে। তাই আমরা মনে করি বিয়ানীবাজারের বিশিষ্ট ব্যক্তিবর্গের সমন্বয়ে একটি পাঁচ সদস্যের কমিটি গঠন করে ভোটার রেজিষ্ট্রেশন প্রক্রিয়া তদারকীর দায়িত্ব দেয় এবং সংগঠনের বৃহত্তর স্বার্থে প্রয়োজন হলে জরুরী সভা আহবান করে বর্তমান সংকট থেকে সংগঠনকে উদ্ধার করার জোরালো পদক্ষেপ গ্রহণ করার দাবীর পাশাপাশি বিয়ানীবাজার সমিতির অতীত ঐতিহ্য বজায় রাখার স্বার্থে বর্তমান উপদেষ্টা পরিষদ, নির্বাচন কমিশনের সদস্যবৃন্দ ও বিয়ানীবাজারের সকল মুরব্বীয়ান এবং আপামর বিয়ানীবাজারবাসীকে সংগঠনের এই দুঃসময়ে এগিয়ে আসার জন্য বিনীত আহবান জানানো হয়।
সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের উত্তরে নেতৃবৃন্দ বলেন, সমিতির শীর্ষ নেতৃবৃন্দ গঠনতন্ত্র নয়, তাদের মনমতো করে সংগঠন পরিচালনা করছেন। যার ফলে সমিতিতে সঙ্কট দেখা দিয়েছে। তারা গঠনতন্ত্র লংঘন করছেন এবং মিডিয়ায় প্রদত্ত বিবৃতিতে মিথ্যা বক্তব্য দিয়েছেন। অপর এক প্রশ্নের উত্তরে তারা বলেন, আমরা সংগঠনের স্বার্থে সমিতির উপদেষ্টা আর মুরব্বিদের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছি। আশা করছি তারা সুষ্ঠু সমাধান দেবেন। অপর এক প্রশ্নের উত্তরে তারা বলেন, প্রয়োজন হলে সমিতির স্বার্থ রক্ষায় আইনের আশ্রয় নেয়া হবে।


নিউইয়র্কে বছরের সেরা পুলিশ কর্মকর্তার সম্মান পেলেন দুই বাংলাদেশি

সোমবার, ২১ আগস্ট ২০১৭

বাপ্ নিউজ : পর পর তিন বছর সেরা পুলিশ কর্মকর্তার সম্মান অর্জনের পর এবার এনওয়াইপিডি মুসলিম অফিসার্স সোসাইটির ‘বছরের সেরা পুলিশ কর্মকর্তা’র সম্মান পেলেন অফিসার হুমায়ূন কবীর। তিনি বাংলাদেশি আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের (বাপা) সাধারণ সম্পাদক। একই অনুষ্ঠানে বছরের সেরা বেসামরিক কর্মকর্তার সম্মাননা দেওয়া হয় ট্রাফিক এনফোর্সমেন্ট এজেন্ট মোহাম্মদ আলীকে। এই দুই বাংলাদেশি কর্মকর্তা ছাড়াও বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য নিউইয়র্ক পুলিশের কমিশনার জেমস ও’নিল, নিউইয়র্ক সিটির পাবলিক অ্যাডভোকেট লেটিশিয়া জেমসসহ ১১ জনকে ওই অনুষ্ঠানে সম্মাননা জানানো হয়। এরমধ্যে একজনকে মরণোত্তর সম্মাননা পদক প্রদান করা হয়।

স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় নিউইয়র্কের ফ্ল্যাশিংয়ের টেরেস অন দ্য পার্ক মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে পাবলিক অ্যাডভোকেট লেটিশিয়া জেমস বলেন, নিউইয়র্ক সিটিকে নিরাপদ রাখতে নিরলসভাবে কাজ করে চলেছে পুলিশ বিভাগ। যে কারণে এই সিটির অপরাধপ্রবণতা অতীতের যে কোনো সময়ের চেয়ে ভাল। তিনি বলেন, নিউইয়র্ক সিটি সব অভিবাসীর জন্য নিরাপদ আবাসস্থল। আর এটি সম্ভব হয়েছে সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায়।

বছরের সেরা পুলিশ কর্মকর্তার সম্মান পেলেন দুই বাংলাদেশি

অনুষ্ঠানে পুলিশ কমিশনার জেমস পি. ও’নিল বলেন, বিশ্বের রাজধানীখ্যাত নিউইয়র্ককে অধিকতর নিরাপদ রেখেছে নিউইয়র্ক পুলিশ বিভাগ। নগরবাসীর সঙ্গে নিউইয়র্ক পুলিশের যে সুদৃঢ় বন্ধন রয়েছে তা বিশ্ববাসীর কাছে অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারে। অনুষ্ঠানে ‘বছরের সেরা ব্যক্তি’ হিসাবে পুলিশ কমিশনার জেমস ও’নিলকে সম্মাননা জানানো হয়। কমিউনিটিকে অসামান্য অবদানের জন্য সম্মাননা পেয়েছেন পাবলিক অ্যাডভোকেট লেটিশিয়া জেমস।
 
অনুষ্ঠানে সদ্য প্রয়াত এনওয়াইপিডি’র বাংলাদেশি কর্মকর্তা হেমায়েত সরকারের আত্মার মাগফিরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এর আগে অনুষ্ঠানের শুরুতে আমেকার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মুসলিম অফিসার্স সোসাইটির প্রেসিডেন্ট লেফটেন্যান্ট আদিল রানা। তিনি ধর্মীয় পরিচয়ের উর্ধ্বে থেকে নিউইয়র্কবাসীকে সেবা করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকার ওপর গুরুত্বারোপ করেন। নিউইয়র্ক পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
 
বাপা’র সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি লেফটেন্যান্ট শামসুল হক, ভাইস চেয়ারপারসন লেফটেন্যান্ট মিলাদ খান, ট্রাস্টি বোর্ডের সদস্য ডিটেকটিভ জামিল সারোয়ার জনি, মিডিয়া লিয়াজোঁ লেফটেন্যান্ট প্রিন্স আলম, সদস্য লেফটেন্যান্ট খন্দকার বাপ্পী, লেফটেন্যান্ট কারাম চৌধুরী, সার্জেন্ট এরশাদ সিদ্দিকী, মাহবুব খান সোহেল, অফিসার আব্দুল লতিফ, অফিসার শেখ আহমেদ, অফিসার শামীম খান, অফিসার রাসেক মালিক, অফিসার সামিনা, অফিসার সুমন, অফিসার তানভীর চৌধুরী প্রমুখ।


জিনিয়া নিউইয়র্ক সিটি স্কুলে শিক্ষক হিসাবে যোগ দিলেন

সোমবার, ২১ আগস্ট ২০১৭

বাপ্ নিউজ : রিজওয়ানা ইসলাম জিনিয়া সম্প্রতি নিউইয়র্ক সিটি স্কুলে নিয়মিত সার্টিফাইড শিক্ষক হিসাবে নিয়োগপ্রাপ্ত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের প্রাক্তন সভাপতি প্রবাসের বিশিষ্ঠ সংগঠক মোঃ তাজুল ইসলামের কন্যা রিজওয়ানা ইসলাম জিনিয়া ছোট কাল থেকে অত্যন্ত মেধাবী ছাত্রী হিসাবে নিউ ইয়র্কের স্পেশালাইজড হাই স্কুল ব্রূকলিন টেক থেকে পাশ করে হান্টার কলেজ থেকে গ্রেজুয়েশন সমপন্ন করে।

alt

গত ডিসেম্বর মাসে লং আইল্যান্ডের হবস্টা (Hofstra University) ইউনিভার্সিটি থেকে এডুকেশন (Education) এর উপর মাষ্টার ডিগ্রী সাফল্যের সঙ্গে সম্পন্ন করে আগষ্টের প্রথম সপ্তাহে নিউ ইয়র্ক সিটির নিয়মিত শিক্ষক হিসাবে নিয়োগ লাভ করে। উল্লে¬খ্য রিজওয়ানা ইসলাম জিনিয়া এক সম্ভান্ত পারিবারিক ঐতিয্যের উত্তরাধিকারী। তার পিতা মোঃ তাজুল ইসলাম ছাত্র নেতা হিসাবে স্বৈরাচার বিরোধী আন্দোলনে স্বক্রিয় ভূমিকা পালন করেন। তার মাতা শাহনাজ বেগমও নিউ সিটির সহকারী শিক্ষক হিসাবে বর্তমানে কর্মরত। রিজওয়ানা ইসলাম জিনিয়া সকলের দোয়া প্রার্থী।


নিউইয়র্কে দিলরুবা খানের একক সঙ্গীত সন্ধ্যা

সোমবার, ২১ আগস্ট ২০১৭

বাপ্ নিউজ : ‘পাগল মন’খ্যাত বাংলাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী দিলরুবা খানের একক সঙ্গীতসন্ধ্যা বৃহস্পতিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসের জুইশ সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে দিলরুবা খান মৌলিক গানসহ কমপক্ষে ২০টি গান পরিবেশন করেন। প্রিয় এই শিল্পীর কণ্ঠে জনপ্রিয় গানগুলো দারুণ উভোগ করেন হলভর্তি দর্শকেরা।অনুষ্ঠানের শুরুতে মেয়ে শিমুল খানকে নিয়ে গান পরিবেশন করেন দিলরুবা খান। এরপর তিনি একে একে নিজের পছন্দের গানগুলো পরিবেশন করে দর্শকদের মুগ্ধ তরে রাখেন। পরে দর্শকদের অনুরোধের গানগুলো গেয়ে শোনান। অনুষ্ঠানে দিলরুবা গান আঞ্চলিক, পল্লীগীতি, গজলসহ হিন্দি গানও পরিবেশন করেন। অনুষ্ঠানে যন্ত্র সঙ্গীতে ছিলেন তবলায় তপন মোদক, কি-বোর্ডে পার্থ এবং অক্টোপ্যাডে রাকেশ। অনুষ্ঠানে শব্দ ব্যবস্থাপনা ছিল চমৎকার এবং এর দায়িত্বে ছিলেন থ্রি এম স্টুডিও’র কর্ণধার জনপ্রিয় সঙ্গীত শিল্পী তানভীর শাহীন। শিল্পীর সুমধুর কণ্ঠে গান শুনে দর্শকদের বলতে শোনা যায়, দিলরুবা খান একজনই। তিনি আগের মতই আছেন। তার সুরেলা কণ্ঠ সত্যিই মধুর। অনেক দিন পর একটা ভাল সন্ধ্যা উপহার দিলেন তিনি।
 

নিউইয়র্কে দিলরুবা খানের একক সঙ্গীত সন্ধ্যা


অনুষ্ঠানটির আয়োজন করেছিল এনওয়াই ইন্সুরেন্সের কর্ণধার লায়ন মো. শাহনেওয়াজ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সাংবাদিক বেলাল আহমেদ। উপন্থাপনায় ছিলেন সাংবাদিক আশরাফুল হাসান বুলবুল। এ অনুষ্ঠানে শিল্পীকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠানে দর্শকসারিতে একটি গন্ধমের লাগিয়াখ্যাত সঙ্গীতশিল্পী জানে আলম, জনপ্রিয় শিল্পী রিজিয়া পারভিন, শাহরিন সুলতানা, তানভীর শাহীন, রানো নেওয়াজসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে ছিলেন বিশিষ্ট আইনজীবী ও কমিউনিটির লিডার মোহাম্মদ এন. মজুমদার, তার সহধর্মিনী রেক্সোনা মজুমদার, মুক্তিযোদ্ধা শরাফ সরকার, জার্মান প্রবাসী লেখক ও সাংবাদিক নাজমুন নেসা পিয়ারি, সাংবাদিক ও লেখক হাসান ফেরদৌস, রিয়েলটর জন ফাহিম প্রমুখ।


‘জাতীয় শোক দিবস’ স্মরণে বাংলাদেশ সোসাইটি’র দোয়া ও আলোচনা সভা

সোমবার, ২১ আগস্ট ২০১৭

হাকিকুল ইসলাম খোকন, বাপ্ নিউজ : -নিউইয়র্ক : ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ‘জাতীয় শোক দিবস’ স্মরণে বাংলাদেশ সোসাইটি  গত মঙ্গলবার (১৫ আগষ্ট) বিকেলে সোসাইটি অফিসে দোয়া ও আলোচনা সভার আয়োজন করে। সভায় বক্তারা ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার নিন্দা জানান এবং ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নিহত সকলের বিদেহী আতার শান্তি কামনা করেন। বক্তারা দলমতের উর্ধ্বে দেশের সকল জাতীয় নেতাদের যথাযথ সম্মান দেওয়া উচিৎ বলে মন্তব্য করেন।
সোসাইটির সভাপতি কামাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী। অনুষ্ঠানে বিশেষ দোয়া পরিচালনা করেন উডসাইড বায়তুল জান্নাহ মসজিদের ইমাম হাফেজ মওলানা আশরাফুল ইসলাম। আলোচনায় অংশ নেন মুক্তিযোদ্ধা সরাফ সরকার, সোসাইটির সিনিয়র সহ সভাপতি আব্দুর রহীম হাওলাদার, সহ সভাপতি আব্দুল খালেক খায়ের, যুগ্ম সম্পাদক সৈয়দ এমকে জামান, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সাংস্কৃতিক সম্পাদিকা মনিকা রায়, স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক আহসান হাবীব প্রমুখ।
সভায় যুক্তরাষ্ট্র জাসদ-এর সাধারণ সম্পাদক নূরে আলম জিকো সহ সোসাইটির অন্যান্য কর্মকর্তদের মধ্যে প্রচার ও জনসংযোগ সম্পাদক রিজু মোহাম্মদ, সাহিত্য সম্পাদক নাসির উদ্দিন আহমেদ, কার্যকরী পরিষদ সদস্য আবুল কাশেম চৌধুরী এবং সাবেক সহ সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন আহমেদ সোহাগ ও সাবেক কার্যকরী পরিষদ সদস্য সৈয়দ ইলিয়াস খসরু উপস্থিত ছিলেন। খবর বাপ্ নিউজ’র।


যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ প্রধানমন্ত্রীকে ‘গণসংবর্ধনা’ দেবে

রবিবার, ২০ আগস্ট ২০১৭

হাকিকুল ইসলাম খোকন:আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘গণসংবর্ধনা’ দেবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। জাতিসংঘের ৭২তম অধিবেশনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে আগামী ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে আসবেন শেখ হাসিনা। এ সফর নিয়ে নিউইয়র্কে প্রবাসী আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক প্রস্তুতি চলছে। দলীয় নেতা-কর্মীরা জেএফকে এয়ারপোর্টে তাকে স্বাগত জানানো ও জাতিসংঘে ভাষণের সময় বাইরে ‘শান্তি সমাবেশের জন্য, গণসংবর্ধনার জন্য প্রস্তুতি নিচ্ছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা হবে নিউইয়র্কে ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার এবং ভার্জিনিয়ায় ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার।

নিউইয়র্কে টাইমস স্কোয়ার সংলগ্ন ম্যারিয়ট মারকুইস হোটেলের হলরুমে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের সমর্থনে একটি তথ্যচিত্র দেখানোর প্রস্তুতি নিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। সংগঠনটির নির্দেশনায় ১৮ থেকে ২০ মিনিটের এ তথ্যচিত্রটির নাম হচ্ছে ‘বিএনপি-জামায়াতের ধ্বংসযজ্ঞ থেকে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধির পথে বাংলাদেশ’।

Picture

জাতিসংঘ সাধারণ অধিবেশনে বাংলাদেশের ভাষণ প্রদানের পরদিনই শেখ হাসিনা নিউইয়র্ক থেকে ভার্জিনিয়ায় চলে যাবেন। ২১ সেপ্টেম্বর অপরাহ্নে (এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি) শেখ হাসিনা বাংলায় ভাষণ দিতে পারেন। এটি ঘটার পরই জাতিসংঘ বাংলাদেশ মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে মিডিয়ার সাথে কথা বলবেন তিনি। আগেই জানানো হয়েছে যে, ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে আসবেন শেখ হাসিনা। চলতি ৭২তম অধিবেশনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে শেখ হাসিনা জাতিসংঘ মহাসচিবসহ গুরুত্বপূর্ণ রাষ্ট্রসমূহের শীর্ষ নেতাদের সাথে বৈঠকে মিলিত হবেন। এসডিজি অর্জনের ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতির পাশাপাশি সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশের প্রশংসনীয় ভ’মিকার তথ্য উপস্থাপন করবেন শেখ হাসিনা।

এদিকে, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের সমর্থনে একটি তথ্য-চিত্র প্রদর্শিত হবে নিউইয়র্কে টাইমস স্কোয়ার সংলগ্ন ম্যারিয়ট মারকুইস হোটেলের বলরুমে। ১৮ থেকে ২০ মিনিটের এই ডক্যুমেন্টারির নাম হচ্ছে ‘বিএনপি-জামাতের ধ্বংসযজ্ঞ থেকে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধির পথে বাংলাদেশ’ এবং এটি তৈরী হয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সার্বিক নির্দেশনায়। শেখ হাসিনা তার জন্মদিন (২৮ সেপ্টেম্বর) পালন করবেন ভার্জিনিয়ায় স্বজনের সান্নিধ্যে। ৩০ সেপ্টেম্বর তার ঢাকার উদ্দেশ্যে ওয়াশিংটন ডিসি ত্যাগের কথা।

এদিকে, শেখ হাসিনার এ সফর নিয়ে নিউইয়র্কে ব্যাপক প্রস্তুতি চলছে। দলীয় নেতা-কর্মীরা সংঘবদ্ধ হচ্ছেন জেএফকে এয়ারপোর্টে তাকে স্বাগত জানানোর পর জাতিসংঘে ভাষণের সময় বাইরে শান্তি সমাবেশের জন্যে। এছাড়া, গণসংবর্ধনার জন্যেও চলছে বিস্তারিত প্রস্তুতি। ২০০৯ সাল থেকে প্রতি বছরই জাতিসংঘের সাধারণ অধিবেশনে আসছেন শেখ হাসিনা।


বাংলাদেশে বন্যা সংকটে গণমানুষের সাহায্যে ফোবানা কানাডা সম্মেলন বাতিলের আহবান

রবিবার, ২০ আগস্ট ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ ঃ ১৯৯৭ সালে নিউইয়র্ক লাগডিয়া ম্যারিয়ট হোটেলে কনফারেন্স রোমে অনুষ্ঠিত ফেডারেশন অব বাংলাদেশী আমেরিকান্স ইন নর্থ আমেরিকা(ফোবানা) স্থায়ী কমিটির বৈঠকে ১০১ সদস্য বিশিষ্ট কমিটির ঐক্যবদ্ধ সভায় সভাপতিত্ব করেন প্রবাসের মিনি পার্লামেন্টখ্যাত বাংলাদেশ সোসাইটি নিউইয়র্কের সাবেক সহ সভাপতি, ফোবানা সম্মেলনের প্রথম দিনের কনভেনার  অধ্যাপক ড. এম মাকসুদ আর চৌধুরী,ই.এস.কিউ,এর্টনী এট ল ও জুরিস।
 এককভাবে ঐক্যবদ্ধ ফোবানা সম্মেলনে চুক্তিপত্রে স্বাক্ষর করেন অধ্যাপক ড. এম মাকসুদ আর চৌধুরী, ই.এস.কিউ,এর্টনী এট ল ও জুরিস ও সদস্য সচিব মোহাম্মদ হোসেন খান। এ ব্যাপারে ১০১ সদস্য বিশিষ্ট কমিটির সর্বসম্মতিক্রমে তাদের স্বাক্ষরের দলিল সংরক্ষিত রয়েছে। পরবর্তী ফোবানা সম্মেলণ পর্যবেক্ষণের জন্য ৪২ সদস্যবিশিষ্ট স্থায়ী (ওভারসি) ষ্টেন্ডিং কমিটি গঠন করা হয়। সে হিসেবে আন্তজার্তিক ফারাক্কা কমিঠির সভাপতি আতিকুর রহমান ইউসুফজাই সালু কানাডায় ঈদুল আজাহার ছুটিতে আগষ্ট ৩১ এবং সেপ্টেম্বর ১ ও ২,২০১৭, আন্তজার্তিক ফারাক্কা কমিটির আন্তজার্তিক সাংগঠনিক সম্পাদক জনাব দারাকে আহবায়ক করে বাংলাদেশের বর্তমান ভয়াবহ বন্যা পরিস্থিতি, বন্যাত্তোর গণমানুষের সংকট বিবেচনা করে কানাডা সম্মেলন বাতিল করার জন্য আহবান জানিয়েছেন ফোবানা সংশ্লিষ্ট নেতৃবর্গ অধ্যাপক ড. এম মাকসুদ আর চৌধুরী, ই.এস.কিউ,এর্টনী এট ল ও জুরিস এবং  বাদল খান, ফোবানা সম্মেলন বাতিল করার ব্যাপারে ঐক্যমত্য পোষণ করেন ঐক্যবদ্ধ ফোবানা ১৯৯৮ এর সদস্য সচিব মোহাম্মদ হোসেন খান। উল্লেখ্য, আইনতঃ আন্তজার্তিক ফারাক্কা কমিটি আয়োজিত ফেবানা কানাডা সম্মেলন বাংলাদেশের মুক্তিযোদ্ধের চেতনারও পরিপন্থী বলে মনে করেন যুক্তরাষ্ট্র প্রবাসী নেতৃবৃন্দ এবং বাংলাদেশে অবস্থানরত নেতৃবৃন্দ। ফোবানার সাথে আন্তজার্তিক ফারাক্কা কমিঠির নেতৃবৃন্দের সাথে আইনত কোন সম্পর্ক নেই বাপসনিঊকে  এক টেলিকনফারেন্সে জানান অধ্যাপক ড. এম মাকসুদ আর চৌধুরী, ই.এস.কিউ,এর্টনী এট ল ও জুরিস ।


শ্রমিক লীগ মিশিগান ষ্টেট শাখার সম্মেলন ও জাতীয় শোক দিবসের টেলি কনফারেন্সে ডা. দীপু মনি

রবিবার, ২০ আগস্ট ২০১৭

বাপ্ নিউজ : মিশিগান : বিএনপি-জামাতের অনুপ্রবেশকারী থেকে প্রবাসীদেরও সাবধান থাকতে হবে। কোন অপশক্তি যাতে দল ও দেশের বিরুদ্ধে ষঢ়যন্ত্র না করতে পারে সেদিকে সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি বলেন, প্রবাসে আপনারা নিজ নিজ অবস্থান থেকে দেশের উন্নয়নে আরো বেশি সহযোগিতা করুন। জাতীয় শোক দিবস ও শ্রমিক লীগ মিশিগান ষ্টেট শাখা সম্মেলন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে টেলি কনফারেন্সে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন। একই অনুষ্ঠানে শ্রমিক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো: সিরাজুল ইসলাম টেলি কনফারেন্সে সম্মেলনের সফলতা কামনা করে বলেন, জাতির পিতার জীবন ও আদর্শকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে সগৌরবে এগিয়ে চলছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদৎ বার্ষিকীর মাসে শোককে শক্তিতে পরিণত করে আগামী নির্বাচনে যাতে দল আবার ক্ষমতায় আসতেপারে সেই লক্ষে সুসংগঠিত হয়ে সকলকে একযোগে কাজ করতে হবে।

Picture

গত ১৩ আগস্ট সন্ধ্যায় হ্যামটামিক সিটির জমজম রেস্টুরেন্টের ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সমন্বয়কারী আব্দুর রহিম বাদশা, সম্মেলনের উদ্বোধন করেন যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন, প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ জুয়েল আহমেদ। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সহ সভাপতি মো. রকিব উদ্দিন, মিশিগান আওয়ামীলীগের সভাপতি ফারুক আহমেদ চান, মিশিগান স্টেট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. সাহাব উদ্দিন, হ্যামটামিক সিটির কাউন্সিলম্যান ও মেয়র নির্বাচনে প্রাইমারী বিজয়ী মো. কামরুল হাসান, কাউন্সিলম্যান আবু আহমেদ মুসা ও সম্মেলন প্রস্তুতি কমিটির প্রধান সমন্বয়কারী নজরুল ইসলাম।alt

এদিনের কর্মসূচীর মধ্যে ছিল জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া মাহফিল, সম্মেলন উদ্বোধন, আলোচনা সভা ও কাউন্সিল অধিবেশন। দোয়া মাহফিলে ‘৭৫-এর ১৫ আগস্ট নৃশংস হত্যাকান্ডে শাহাদতবরণকারী বঙ্গবন্ধুসহ নিহত সকল শহীদের বিদেহী আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন ওয়ালিউর রহমান।
অনুষ্ঠানে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরিবেশন করা হয় জাতীয় সঙ্গীত।
জাতীয় শ্রমিক লীগের মিশিগান ষ্টেট শাখার আহ্বায়ক মো. মোর্সারফ হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব আব্দুল বাসিতের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন আওয়ামীলীগ alt

নেতা মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম আহমদ, নরুল আমিন মানিক, সাহেদ আহমদ আনসারী, ইজাজ আহমদ, আবু নাসের খান জামাল, মোস্তাক আহমদ মুক্তা, এম এ সালাম সেলিম, নুরুল ইসলাম বাঙ্গালি, মোস্তাফা আল্লামা ও খালেদ হোসেন, সৈয়দ মতিউর রহমান শিমু। অন্যান্য নের্তৃবৃন্দের মধ্যে আরো বক্তব্য রাখেন মোর্শেদ আহমদ, বাবুল মিয়া সুহেল, হেলিম আহমদ, মিরাজ উদ্দিন আহমদ, আলফু কামালী, মঞ্জুর খান, নিজাম আহমদ, বদরুল ইসলাম, রতন বড়–য়া, মিলাদ চৌধুরী, বাবুল মিয়া সোহেল, সেলিম আহমেদ, আবুল হোসেন সোলেমান, শাবুল হোসেন, মাহবুব রাব্বি খান, আব্দুল মুকিত, আজিজুর রহমান, গৌউস উদ্দিন, খালেক আহমদ রাহিন, মিশরাত হোসেন, বোরহান প্রমুখ।সমাবেশে আওয়ামী লীগ, শ্রমিক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীসহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।
alt

সম্মেলনে মো. মোর্সারফ হোসেনকে সভাপতি, আব্দুল বাসিতকে সিনিয়ার সহ সভাপতি এবং খালেক আহমদ রাহিনকে সাধারণ সম্পাদক করে জাতীয় শ্রমিক লীগ মিশিগান ষ্টেট শাখা কমিটি ঘোষণা করা হয়। আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির নাম প্রকাশ করা হবে।টেলি কনফারেন্সে ডা. দীপু মনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে, বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। ইতিমধ্যেই তাঁর নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। সম্মেলনের সফলতা কামনা করে তিনি দেশ-বিদেশের মুজিব আদর্শের সৈনিকদের ইস্পাত দৃঢ় ঐক্য ও যোগ্য নেতৃত্বের হাতে দলকে তুলে দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন ও শেখ হাসিনার ঘোষিত উন্নত দেশে রূপান্তের সহযোগিতার আহ্বান জানান।অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সমন্বয়কারী আব্দুর রহিম বাদশা ১৫ আগস্ট নৃশংস হত্যাকান্ডে শাহাদতবরণকারী বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্মার শান্তি কামনা করে জাতীয় শোক দিবস উপলক্ষে সংগঠনের মাসব্যাপি নানা কর্মসূচির কথা তুলে ধরেন। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে উন্নত বাংলাদেশ গড়তে সকলকে একযোগে কাজ করতে হবে। শোককে শক্তিতে পরিণত করে আগামী নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে বিজয়ী করতে সকল দ্বিধা-বিভক্তি ভুলে প্রবাস থেকেও ঐক্যবদ্ধভাবে ভূমিকা রাখতে হবে। তিনি সম্মেলন সফল করার জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।সম্মেলনের উদ্বোধক যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন বলেন, আসুন ১৫ আগস্ট মহান জাতীয় শোক দিবসকে শক্তিতে পরিণত করে ঐক্যবদ্ধ হয়ে দেশ ও দলের জন্য কাজ করার অঙ্গিকার করি।প্রধান বক্তা যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ জুয়েল আহমেদ বাংলাদেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সংগঠনকে সুসংহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।জাতীয় শ্রমিক লীগ যুক্তরাষ্ট্রের অন্যান্য স্টেটেও পর্যায়ক্রমে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করবে বলে নের্তৃবৃন্দ সমাবেশ থেকে ঘোষণা দেন।


সুপ্রিম কোর্টের রায়ে জাতির পিতা বঙ্গবন্ধু মুজিবুর রহমান সম্পর্কে কটুক্তি করায় সুপ্রিম জুডিশিয়াল গঠনের আহবান---- বিভিন্ন পেশার নেতৃবৃন্দ

রবিবার, ২০ আগস্ট ২০১৭

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ ঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে কুঠক্তি করায় গত ১৯ আগষ্ট শনিবার রাত ৮টায় নিউইয়র্কের কুইন্সে এক সভা এবং উক্ত সভায় দেশ-বিদেশে টেলিকনফারেন্সে বিভিন্ন পেশার আইনজীবি, সাংবাদিক, রাজনীতিক সহ নেতৃবৃন্দ ষোড়শ সংশোধনীর রায়ে সুপ্রিম কোর্টের বিষয় বর্হিভূত  টেনে এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কাটো করার প্রতিবাদে এক সভা অনুষ্টিত হয়। এতে সভাপতিত্ব করেন আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও পরিচালনা করেন সাধারন সম্পাদক হেলাল মাহমুদ। সভায় বিশিষ্ট ব্যাক্তিবর্গ  টেলিকনফারেন্সে অংশগ্রহণ করেন এছাডাও বিভিন্ন শ্রেনীর পেশার আইনজীবি,সাংবাদিকসহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ। নেতৃবৃন্দ জরুরী ভিত্তিতে সুপ্রিম জুডিশিয়াল গঠন করে যথাযথ আইনগত ব্যাবস্থা গ্রহণ করার জন্য সরকারের কাছে আবেদন জানান। সভায় উপস্থিত টেলিকনফারেন্সে অংশ নেন অধ্যাপক ড. এম মাকসুদ আর চৌধুরী, ই.এস.কিউ,এর্টনী এট ল, জুরিস ,এডভোকেট আতাউর রহমান, ড. জহিরুল হক,জুরিস (অষ্টেলিয়া), ব্যারিষ্টার হাফিজ সাদিয়া খান (ভারত), এডভোকেট স্বরলিপি পাল (ভারত), এডভোকেট অরিনদম রাহা (ভারত), অধ্যাপক ড.শামল কুমার রায়(ভারত), এডভোকেট অরুপ বারঊ, এডভোকেট শিখা রায় , যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সামছুঊদিদন আজাদ ,সহ সভাপতি আকতার হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ,  আমেরিকা-বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এমএ সালাম,এবিসিডিআই সভাপতি মুক্তিযোদ্ধা ড.প্রদীপ রঞ্জন কর,যুক্তরাষ্ট্র সোহরাওয়ার্দী স¥ৃতি পরিষদের সভাপতি শিশু সাহিত্যিক হাসানুর রহমান,সংগঠক আবদুর রহিম বাদশা, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া, সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহামন মিলন ও সাধারণ সম্পাদক আলো আহমেদ,  মুক্তিযোদ্ধা বিএম জাকির হোসেন হিরু ভূইয়া, মুক্তিযোদ্ধা গোলাম কুদ্দুস,বোস্টনবাংলানিউজ ডটকম সহযোগী সম্পাদক বিশ্বজিৎ সাহা ,নাসিম পারভীন,সামসুল আলম ও আয়েশা আক্তার রুবি, ইউএসএবাংলানিউজ এর সম্পাদক আবু সাঈদ রতন,ফিরোজ মাহমুদ, আশাফ মাসুক,জাহাঙ্গীর কবির,আবুল কাসেম ভুইয়া জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ যুক্তরাষ্ট্র শাখার সিনিয়র সহ সভাপতি দেওয়ান শাহেদ চেীধুরী ও সাধারান সম্পাদক নূরে আলম জিকু এবং শেখ হাসিনা মঞ্চে যুক্তরাষ্ট্রের সভাপতি হাজী জালাল উদ্দিন জলিল ও সাধারণ সম্পাদক কায়কোবাদ খান প্রমুখ সহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ-। এছাডাও ষোড়শ সংশোধনী রায় সম্পর্কে আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক বাংলাদেশের  বিভিন্ন টিভি চ্যানেল ইনটাভিঊতে ১৭ ও ১৮ আগষ্ট বলেছেন কোন বিচারপতি কোন রায়ে অনুরাগ বা বিরাগের বসবরতী হয়ে কোন রায় প্রধান করলে  তার  বিচারপতির শপথ গ্যহন বাংলাদেশের সংবিদান অনুয়ায়ী বাতিল য়োগ্য কিনা য়থায়থ করতিপখ ভেবে দেখা ঊচ্যি।