Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

আমেরিকায় ঘরোয়া ইফতার পার্টিতে মোনালিসা!

মঙ্গলবার, ২০ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:বাংলাদেশের এক সময়কার জনপ্রিয় মডেল, অভিনেত্রী ও নৃত্যশিল্পী মোজেজা আশরাফ মোনালিসা। গালে টোল পড়া হাসি দিয়ে অনেক ভক্তের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন তিনি। একসময় বিজ্ঞাপন, নাটক নিয়েই খুব ব্যস্ত ছিলেন। কিন্তু এখন সুদূর আমেরিকায়তে পাড়ি জমিয়েছেন। অভিনয়ের প্রতি ভালোবাসা থেকে মাঝে মধ্যে দেশে এসে অল্প কিছু বিজ্ঞাপনে অভিনয় করে আবারও চলে যান আমেরিকায়।

Picture

সেখানে তিনি বর্তমানে ভালই আছেন। তবে নতুন খবর হচ্ছে দীর্ঘদিন ধরে আমেরিকায় তাকে দেখা যাচ্ছিল না। অতঃপর পবিত্র এই রোজার মাসে দেখা মিলল একটি ছবিতে। সেখানে তিনি ঘরোয়া পরিবেশে এক ইফতার পার্টিতে ছিলেন। বেশ হাস্য্যজ্জল অবস্থায় তাকে দেখতে পাওয়া গেছে। যে হাসির কারণে তিনি বাংলাদেশে বিখ্যাত। তবে তিনি কবে নাগাদ আবারও দেশে ফিরবেন তেমনটা জানা যায়নি।


বাংলাদেশ ল’ সোসাইটির বনভোজন ২৩ জুলাই, রবিবার

মঙ্গলবার, ২০ জুন ২০১৭

বাপ্ নিউজ : গত রবিবার বাংলাদেশ ল’ সোসাইটির কার্যকরী কমিটির এক সভা অনুষ্টিত হয়। উক্ত সভায় সবার সম্মতি ক্রমে ২৩ জুলাই ২০১৭, রবিবার বাংলাদেশ ল’ সোসাইটির বনভোজন লং আইল্যান্ডের সানকেন ম্যাডো পার্কে অনুষ্ঠিত হবে। বরাবরের মত বাসের ব্যাবস্থা থাকবে। উক্ত বনভোজনে প্রবাসী সকল আইনজীবীদের স্বপরিবারে আসার জন্য আমন্ত্রন জানিয়েছেন সংগঠনের সভাপতি মোর্শেদা জামান ও সাধারণ সম্পাদক আবদুল ওয়াহিদ।


মুসলিম বলেই মেয়ে প্রাণ হারালো : ভার্জিনিয়ায় নিহত কিশোরীর বাবা

মঙ্গলবার, ২০ জুন ২০১৭

বাপ্ নিউজ : যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় কিশোরী নাবরা সেহেরী খাওয়ার জন্য বন্ধুদের সঙ্গে হেঁটে হেঁটে একটি ফাস্টফুডের দোকানে যাচ্ছিলো। কিন্তু পথিমধ্যে এক গাড়ি ড্রাইভারের সঙ্গে তাদের বাক-বিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে গাড়ির ড্রাইভার গাড়ি থেকে নেমে নাবরার উপর চড়াও হয়। নাবরার সঙ্গে থাকা কিশোররা এসময় দৌড়ে একটি মসজিদে গিয়ে আত্মরক্ষা করে এবং কর্তৃপক্ষকে ব্যপারটি অবহিত করে। কিন্তু ঘটনাস্থলে ফিরে এসে তারা আর নাবরাকে খুঁজে পায়নি। গাড়ির ড্রাইভার তাকে হত্যা করে  লাশটি নিয়ে ফেলে দেয় একটি লেকের পাশে।

১৭ বছর বয়স্ক নাবরা হুসেইনের বাবা মোহাম্মদ হাসানেন দাবি, মুসলিম বলেই তার মেয়েটিকে মরতে হলো। কিন্তু, পুলিশ সেই অভিযোগ অস্বীকার করে বলছে, এ ঘটনার সাথে কেনো ঘৃণা-বিদ্বেষমূলক অপরাধ জড়িয়ে নেই। বরং রাস্তায় ওই তরুণ ড্রাইভারের সঙ্গে তর্ক-বিতর্কের জের ধরেই তাকে হত্যা করা হয়েছে। এটি একটি ব্যক্তিগত রেষারেষির ঘটনা, এর সঙ্গে কোনো জাতিবিদ্বেষ নেই।

Picture

হত্যাকারী ২২ বছর বয়স্ক তরুণ গাড়িচালককে পুলিশ গ্রেফতার করেছে। তার নাম ডারউইনস মার্টিনেজ টরেস। ১৯ জুলাইয়ের মধ্যেই তার বিচার হবে।

গোয়েন্দারা জানিয়েছে,  ঘটনাটি  জাতি বিদ্বেষমূলক নয়। নাবরাকে গাড়িটি পেছন দিক থেকে ধাক্কা মারলে সে চটে যায়। ড্রাইভার ছেলেটির সঙ্গে কিছু তর্কাতর্কি করে। ঘটনার এক পর্যায়ে টরেস তাকে ব্যাস্কেটবল খেলার বল দিয়ে বাড়ি মারে। নাবরাা রাস্তায় পড়ে গেলে টরেস তার উপর গাড়ি তুলে দেয়। পরে সে গাড়ি থেকে নেমে দেখে মেয়েটি মারা গেছে। তখন সে মেয়েটিকে গাড়িতে তুলে লেকের পাশে নিয়ে ফেলে দেয়। পুলিশ গাড়টি দেখেই হত্যাকারীকে সনাক্ত করে।

কিন্তু মেয়েটির বাবা বলছেন, মুসলিম বলেই তাকে হত্যা করা হয়েছে। হত্যাকারীটি ছেলেটি এক মুসলিম বিদ্বেষী। মুসলমান না হলে তাকে মরতে হতো না। হত্যাকারী সেই সাহসই পেতো না।

মোহাম্মদ হাসানেন মিসরের অধিবাসী। লিমজিন কোম্পানির ড্রাইভার হিসেবে ১৯৮৭ তিনি যুক্তরাষ্ট্রে যান। সেখানেই তার চার মেয়ের জন্ম হয়। নাবরা তার বড় মেয়ে।


যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল

সোমবার, ১৯ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ :১৭ জুন শনিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ “টক অব দ্যা টাউন” চাইনিজ রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত ইফতার ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোমতাজ শাহনাজ ও সভা পরিচালনা করেন সহ-সভাপতি রওশন আরা বেগম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরিন পারভীন ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ-এর মহসিন আরা বেগম। খবর বাপসনিঊজ।

alt
ইফতার অনুষ্ঠানের শুরুতে সবাইকে শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য দেন সভাপতি অধ্যাপক মোমতাজ শাহনাজ। এরপর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশেষ অতিথি আইরিন পারভীন, মহসিন আরা বেগম, বিশেষ অতিথি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ প্রবাসী কল্যাণ সম্পাদক  সোলায়মান আলী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সদস্য শরীফ কামরুল আলম হীরা ।

Picture

বক্তব্য  যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি সেলিনা আজাদ সমাজকল্যাণ সম্পাদক লাভলী বেগম, সম্পাদক লালী বেগম সহ আরো বক্তব্য রাখেন রাখেন যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগ সদস্য বেলা ইসলাম, হ্যাপি ইসলাম, লুৎফা সৈয়দা, যুক্তরাষ্ট্র যুব লীগের আহবায়ক তারিকুল হায়দার চৌধুরী, জেসিকা জেসী  প্রমুখ। দোয়া পরিচালনা করেন  সোলায়মান আলী।

alt
উক্ত ইফতার ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন হালিমা আলী, পপি চৌধুরী, লুৎফা সৈয়দ, রুমা ইসলাম, রুকসানা চৌধুরী, খালেদা বেগম, নিলুফার ইয়াসমিন, বিলকিস বেগম, ইয়াসমিন স্বপ্না, রওশন আরা রিনা, আলেয়া আলো, হাসিনা বানু, নাসিমা আক্তার, ইয়াসমিন ফাতিমা, আমরিন চৌধুরী, তারিন চৌধুরী, লাভলী বেগম, মনোয়ারা বেগম, খালেদা বেগম, নাসরিন সুলতানা সহ যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের আরো অনেক নেত্রীবৃন্দ।এছাড়া যুবলীগ (সিটি) সভাপতি খন্দকার জাহিদুল ইসলাম, সহ-সভাপতি মাহফুজ হায়দার, সাধারণ সম্পাদক সুমন মাহমুদ, সদস্য আরবাত শিমন, গণেশ কির্তনীয়া, শরীফ সাদমান সাবিত, জুনায়েদ আলী, সামিয়া আলী, ইশরাত জাহান সহ নতুন প্রজন্মের আরো অনেকে উপস্থিত হয়ে উক্ত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করেন। সকলের উপস্থিতিতে ইফতার মাহফিল এক মিলন মেলায় পরিণত হয়।পরিশেষে সভাপতি অধ্যাপক মোমতাজ শাহনাজ আমন্ত্রিত অতিথিবৃন্দদেরকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।


যুক্তরাষ্ট্র বঙ্গমাতা পরিষদের ইফতার মাহফিল

সোমবার, ১৯ জুন ২০১৭

বাপ্ নিউজ : নিউইয়র্ক থেকে : ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের মত মহিয়সী রমনীর বড় প্রয়োজন বাঙালি জাতির স্বাধিকার সুসংহত রাখতে। তিনি ছিলেন জাতিরজনক বঙ্গবন্ধুর উদ্দীপনার প্রেরণা, দেশপ্রেমের অতন্দ্র প্রহরী।’ এমন অভিমত পোষন করা হয় ১৮ জুন রোববার বঙ্গমাতা পরিষদের যুক্তরাষ্ট্র শাখার ইফতার মাহফিল পূর্ব আলোচনা থেকে। নেতৃবৃন্দ উল্লেখ করেন, ‘বঙ্গমাতার যোগ্য উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনা এবং এ কারণেই বঙ্গবন্ধুর দেখিয়ে যাওয়া পথ ধরে এগুচ্ছে বাংলাদেশ। সমৃদ্ধির স্বপ্ন আজ বাঙালির হাতের মুঠোয়।’ বক্তারা বলেন, ‘পচাত্তরের হায়েনা এবং একাত্তরের হায়েনারা-একই গোত্রের। সেই হায়েনার দল এখনো নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। চোখ-কান খোলা রাখতে হবে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত প্রতিটি প্রবাসীকে।’

alt

এ সময় বঙ্গমাতাসহ পচাত্তরের ১৫ আগস্টের নৃশংসতার ভিকটিম সকলের আত্মার মাগফেরাত এবং বঙ্গবন্ধু পরিবারের জীবিত সদস্যদের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে পালকি চায়নিজ পার্টি হলে সংগঠনের সভাপতি ড. এনামুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আশরাফুজ্জামানের সঞ্চালনায় সংক্ষিপ্ত এক আলোচনায় অংশ নেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ড. প্রদীপ রঞ্জন কর, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সেক্রেটারি খোরশেদ আনোয়ার বাবলু, যুক্তরাষ্ট্র জাসদের সেক্রেটারি নূরে আলম জিকু, বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ফিরোজুল ইসলাম পাটোয়ারি, কম্যুনিটি এ্যাক্টিভিস্ট সিরাজউদ্দিন সোহাগ, আব্দুল খালেক, মোসাদ্দেক আলী, মো. হোসেন, কামাল হোসেন প্রমুখ। ইফতারের প্রাক্কালে দোয়া-মাহফিল পরিচালনা করেন মাওলানা সাইফুল্লাহ সিদ্দিকী।


জর্জিয়া আওয়ামী লীগ এর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সোমবার, ১৯ জুন ২০১৭

Picture

বাপ্ নিউজ : জর্জিয়া থেকে : রমজান মাস সিয়াম সাধনার মাস। প্রতি বছরের ন্যায়ে এবার ও বিপুল সংখ্যক নেতা কর্মীদের উপস্থিতিতে পবিত্র রমজান উপলক্ষে জর্জিয়া আওয়ামী লীগ এর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল গত ১৮ই জুন রবিবার স্থানীয় সময় রাত ৮টায় অনুষ্ঠিত হয় রোববার স্থানীয় ৩৯৭৯ বিউফোর্ড হাইওয়েতে অবস্থিত 'মনসুন মসলা কিচেন এন্ড সুইটস' রেস্টুরেন্টে ।

alt
ইফতার মাহফিলের শুরুতে পবিএ কোরান থেকে তেলাওয়াত করা হয়। পবিএ মাহে রমজানের গুরুত্ব তুলে ধরে আলোচনা ও বিশ্ব শান্তি কামনা করে দোয়া করেন প্রবীন আওয়ামী নেতা জনাব আজিজুর রহমান।

alt

মুনাজাতে জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা, বাংলাদেশের অগ্রগতী ও উন্নয়ন কামনা ও মুসলিম জাহানের শান্তির জন্য মোনাজাত করা হয়।

alt

বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতিতে উক্ত ইফতার ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী হোসেন ও পরিচালনা করেন জর্জিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ রহমান।

 alt
জর্জিয়ায় বসবাসরত বিপুল সংখ্যক আওয়ামী লীগ নেতা-কর্মী, শুভানুধ্যায়ী কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিরা এবং বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী এই ইফতার মাহফিলে যোগ দেন।

alt

ইফতার মাহফিলে আওয়ামী পরিবারের যারা উপস্থিত ছিলেন তারা হলেন –যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি ডাঃ মুহম্মদ আলী মানিক, জর্জিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি দিদারুল আলম গাজী , এম মাওলা দিলু ,জর্জিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি হুমায়ূন কবীর কাউসার, সহ সভাপতি শেখ জামাল , সহ সভাপতি নেহাল মাহমুদ, সহ সভাপতি মুস্তাক আহাম্মেদ, সহ সভাপতি সৈয়দ আহাম্মেদ চুনু সহ আরও অনেকে।

alt

অনুষ্ঠানে অন্যান্য আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্হিত ছিলেন- জর্জিয়া আওয়ামী লীগের উপদেষ্টা মোশাররফ হোসেন , জর্জিয়া ডেমোক্রাট পার্টি লিডার শেখ রহমান চন্দন, সালমা হোসেন, জর্জিয়া সমিতির সাবেক সাধারন সম্পাদক নজরুল ইসলাম, উত্তম দে ,

alt

জর্জিয়া  সমিতির সাবেক সাধারন সম্পাদক আরেফিন বাবুল , জর্জিয়া আওয়ামী লীগের মহিলা সম্পাদক সামসুন নাহার, ডাঃ শ্যামল আহামেদ,

alt

মোশাররফ হোসেন, নাইম আহাম্মেদ, মিনহাজুল ইসলাম বাদল , নজরুল ইসলাম, জর্জিয়া যুবলীগের আহবায়ক - মোশাররফ হোসেন, জর্জিয়া যুবলীগের সদস্য সচিব - সাদমান সুমন , মিলি খান , সোহেল আহমেদ, সাজু আহমেদ, সাকিরা আলী বাচ্চি, রাশেদা খালেক, সামসুন নাহার, আদনান সুমন সহ আরও অনেকে।

alt

বিপুল সংখ্যক মহিলার উপস্থিতি ছিল বেশ লক্ষ্যণীয়।

alt

এই ইফতার ও দোয়া মাহফিলে আটলান্টার বিভিন্ন প্রান্তে বসবাসরত বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহন দেখা যায়।

alt

এসময় অনুষ্ঠানটি প্রবাসী বাংলাদেশীদের মিলন মেলায় পরিণত হয়।

alt

এই ইফতার ও দোয়া মাহফিল সফল ও সার্থক করার জন্য জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী হোসেন ও জর্জিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ রহমান সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানেয়েছেন।

alt

বিশেষ ধন্যবাদ জানেয়েছেন “মনসুন মসালা” রেস্টুরেন্টের পরিচালক জনাব মোঃ সাদেক আহাম্মেদ ও সায়েম মতিনকে ।

alt

alt

alt


যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় এক মুসলিম কিশোরীকে হত্যা

সোমবার, ১৯ জুন ২০১৭

বাপ্ নিউজ : যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ১৭ বছর বয়সী এক মুসলিম কিশোরীর লাশ পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে, ওই কিশোরীকে হত্যা করা হয়েছে এবং হত্যার সে নিগ্রহেরও শিকার হয়। কিশোরীর নাম নাবরা হুসেইন। বন্ধুদের সঙ্গে হাঁটার সময় একটি গাড়ির চালকের তারা বাদানুবাদে জড়ায়। পরবর্তীতে মেয়েটি মারধরেরও শিকার হয়। এ ঘটনায় ২২ বছর বয়সী এক সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ।

ঠিক কী কারণে নাবরাকে হত্যা করা হয়েছে তার কোন কারণ এখনো না জানা গেলেও ধারণা করা হচ্ছে, বর্ণবাদী প্রতিহিংসার শিকার হয়েছে সে।

ওয়াশিংটন পোস্ট জানায়, মুসলিমদের পবিত্র মাস রমজান উপলক্ষ্যে নাবরাসহ ৫-৬ জন কিশোর-কিশোরী সেহরী করার জন্য ফাস্ট ফুডের দোকানে গিয়েছিল। রাত ৪ টার দিকে রাস্তা দিয়ে চলার সময় একটি গাড়ির চালকের সঙ্গে তাদের বাকবিতন্ডা হয়।

Picture

অল ডালাস এরিয়া মুসলিম সোসাইটি (এডাম) নামে স্থানীয় এক কম্যুনিটি সেন্টার জানায়, কিশোরেরা তাদের বাসার দিকে ফিরছিল এবং এদের মধ্যে নাবরা পিছনে পড়ে যায় কর্তৃপক্ষ জানায় পরে আর তাকে দেখা যায়নি।

অনুসন্ধানের সময় হেলিকপ্টারও ছিল। পুলিশ জানায়, এই এলাকা থেকে একটি সন্দেহজনক গাড়ি এবং এর চালককে আটক করেছে তারা। ডারউইন মার্টিনেজ টরেস নামে ওই চালককে পরবর্তীতে কারাগারে নেওয়া হয়।

পরে স্থানীয় সময় বিকাল ৩টার দিকে ঘটনাস্থল থেকে প্রায় ৩ মাইল দূরবর্তী এক পুকুরে নাবরার লাশ পাওয়া যায়। সেখানে একটা বেসবল ব্যাট পাওয়া যায় বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। মৃত্যুর আসল রহস্য ও কারণ নিশ্চিত করার জন্য লাশটির ময়নাতদন্ত করা হবে।

নাবরার মা সওসান গাজ্জার ওয়াশিংটন পোস্টকে জানায়, সে মুসলিম এবং তার পোশাকের জন্য তাকে হত্যা করা হয়েছে। এরই মধ্যে মেয়ের পরিবারকে সাহায্য করার জন্য এক অনলাইন ক্যাম্পেইন ১১৮,০০০ আমেরিকান ডলার সংগ্রহ করেছেন।


ফিলাডেলফিয়ায় বি.টি.এস.পি’র ইফতার মাহফিল অনুষ্ঠিত

সোমবার, ১৯ জুন ২০১৭

এম.এ.কালাম (শরীফ): বাপ্‌স নিউজ : গত ১৩ জুন মঙ্গলবার সন্ধ্যা ৭টায় ফিলাডেলফিয়ার আপার ডার্বির মদিনা মসজিদে বাংলাদেশ ট্যাক্সি সোসাইটি অব ফিলাডেলফিয়ার ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট সাইয়েখুল ইসলাম ইফতার মাহফিলের আয়োজন করেন। তিনি নিজে উপস্থিত থেকে অনুষ্ঠানের সব কাজ তদারকি করেন।


আরও উপস্থিত ছিলেন সংগঠনের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক এ.বি.এমআলতামাশ বাবুল। তিনি অনুষ্ঠানে সকলের অংশগ্রহণ নিশ্চিত করেন এবং অভ্যর্থনায় নিয়োজিত ছিলেন। ল্যান্সডেল, নর্থইষ্ট, বেন সালাম, ডেলোয়ার, নিউ জার্সিবিটিএসপির প্রত্যেক সদস্য স্বপরিবারে ইফতার মাহফিলে উপস্থিত হওয়ায় তিনি আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানান। তাছাড়া বি.টি.এস.পি’র প্রধান উপদেষ্টা এ আর খান লাভলু স্মরনকালের সর্ববৃহৎ ইফতার মাহফিলের আয়োজন করতে পারায় অত্যন্ত আনন্দিত এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বর্তমান প্রেসিডেন্ট এবং সেক্রেটারিকে বিটিএসপির সদস্যভুক্ত বিভিন্ন এলাকা যেমন ল্যান্সডেল, নর্থইষ্ট, বেন সালাম, নিউ জার্সি, ডেলোয়ার প্রভৃতি জায়গাতেও যেন সামনের বছরগুলোতে ইফতার মাহফিলের আয়োজন করা যায় সেই ব্যাপারে বিশেষ ভাবে পরামর্শ দেন। বিটিএসপির উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেনপ্রধান উপদেষ্টা এ আর খান লাভলু, উপদেষ্টা গোলাম আবিদ মিয়াঁ, উপদেষ্টা মোঃ জাহাঙ্গীর আলম, উপদেষ্টা মোঃ জিল্লুর রহমান এবং সংগঠনের কমিটির প্রত্যেকটি সদস্যবৃন্দ।


এতে আরও উপস্থিত ছিলেন প্রাক্তন সভাপতি মোঃ জসিম উদ্দিন, প্রাক্তন সহ সভাপতি মোঃ ইদ্রিস আলী, বর্তমান সিনিয়র সহ সভাপতি মোঃ জাকিরুল আলম জাকির, সহ সভাপতি আজম মাহাবুবুর রহমান, সহ সাধারণ সম্পাদক মোঃ চৌধুরী বাবু, সহ কোষাধ্যক্ষ জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক নূর উদ্দিন দানিয়াল বাদশা, সহ সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন, দপ্তর সম্পাদক আবদুল্লাহ আল আমিন চান, প্রচার সম্পাদক গোলাম মইনুদ্দিন, ক্রীড়া সম্পাদক রফিকুন্নবী রুকু, সমাজকল্যাণ সম্পাদক মোঃ হাফিজুর রহমান। সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবুল কাশেম, রেজাউল করিম, বি এম আবদুল ওয়ারেশ, মোঃ রবিউল ইসলাম।


প্রেসিডেন্ট সাইয়েখুল ইসলাম ল্যান্সডেল, নর্থইষ্ট, বেন সালাম, ডেলোয়ার, নিউ জার্সিএলাকার উপস্থিত সকল বিটিএসপির সদস্যবৃন্দকে অনুষ্ঠানে এসে এক সাথে ইফতার করার জন্যে আন্তরিক ধন্যবাদ জানান এবং বিশেষভাবে কৃতজ্ঞতা জানান। বিটিএসপি যেন প্রতিটি এলাকায় এভাবে ইফতারের আয়োজন করতে পারে, এই ব্যাপারে তিনি সবার কাছে আশাবাদ ব্যক্ত করেন। তিনি রমজানের পর সবাইকে নিয়ে বিটিএসপির পিকনিকে সংগঠনের সকল সদস্যকে স্বপরিবারে উপস্থিত হওয়ার জন্যে সবাইকে আমন্ত্রণ জানান।


মির্জা ফখরুলের ত্রান বহরে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে যুক্তরাষ্ট্র যুবদল

সোমবার, ১৯ জুন ২০১৭

বাপ্ নিউজ : বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল যুক্তরাষ্ট্র  সভাপতি জাকির এইচ চৌধুরী ও সাধারন সম্পাদক আবু সাইদ আহমদ এবং নিউইর্য়ক স্টেট যুবদল সভাপতি কাজী আমিনুল স্বপন ও সাধারন সম্পাদক মো: রেজাউল আজাদ ভূঁইয়া এক বিবৃতিতে রাঙামাটিতে পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে ত্রান বিতরনের উদ্দেশ্যে যাত্রার অভিমূখে রাংগুনিয়ার ইছাখালি বাজারে বিএনপি’র ত্রানবাহী গাড়ী বহরে হামলা করে বিএনপি মহা সচিব বর্ষিয়ান জননেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরীর  উপর নারকিয় হামলার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন।
নেতৃবৃন্দ  বলেন বাংলাদেশের ইতিহাসে চালের মূল্য এখন সর্বচ্চ, মোটা চাল এখন ৫০ টাকার উপরে, অব্যবস্থাপনা লুটপাটের কারণে সরকারী খাদ্য গুদাম এখন শুন্য প্রায় । দেশের মানুষ প্রতিটা দিন এখন অনিশ্চয়তার মধ্যে দিয়ে অতিবাহিত করছে সেই সময় প্রাকৃতিক দুর্যোগে বির্পযন্ত রাঙগামাটির জনপদে বিএনপির ত্রানবাহী গাড়ীতে পৈশাচিক হামলা এবং বিএনপি মহাসচিব সহ নেতৃবৃন্দের  উপর হামলা প্রমান করে জনগন দ্বারা প্রত্যাক্ষাত জনবিচ্ছিন সরকার এখন দেশের মানুয়ের প্রতিপক্ষে দাড়িয়েছে । দেশের মানুষের জন্য তারা নিজেরাও কিছু করতে পারছেনা অন্যকেও পাশে দাড়াতে দিচ্ছে না। নেতৃবৃন্দ মির্জা ফখরুল আলমগীর এর গাড়ী বহরের উপর হামলাকারীদের দৃষ্টান্ত মূলক শানিস্তর দাবী করেন।


শেখ হাসিনার কারামুক্তি দিবস ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল

শুক্রবার, ১৬ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল ১৩ই জুন মঙ্গলবার নিউইয়র্ক জ্যাকসন হাইটস পালকি পার্টি সেন্টারে বিপুল সংখ্যক নেতা কর্মীদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। উক্ত ইফতার ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি  আকতার হোসেন ও সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরিন পারভীন। মাওলানা সাইফুল ইসলাম সিদ্দিকীর কোরান তেলওয়াত-এর মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।ভারপ্রাপ্ত সভাপতি আকতার হোসেন সবাইকে শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য দেন। এরপর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।খবর বাপসনিঊজ।

alt
সভার শুরুতেই ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরীন পারভীন ১১ই জুন জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে বক্তব্য রাখেন ও মহান আল্লাহ্্র কাছে শোকরিয়া আদায় করেন। উক্ত ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডাঃ মাসুদুল হাসান,আব্দুল জলিল, সহ সভাপতি সৈয়দ বসারত আলী ও  মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, মহিউদ্দিন দেওয়ান, কোষাধ্যক্ষ-মনসুর খান,মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক  মুজাদিুল ইসলাম,শিক্ষা বিষয়ক সম্পাদক-এম এ করিম জাহাঙ্গীর, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড,আব্দুল বাতেন, প্রবাসী কল্যাণ সম্পাদক - সোলায়মান আলী, কৃষিবিষয়ক সম্পাদক  আশরাফুজ্জামান, মানবাধিকার বিষয়ক সম্পাদক মেজবা আহমেদ, শিল্প ও বানিজ্য সম্পাদক ফরিদ আলম, ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক এডভোকেট আব্দুর রহমান মামুন, ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর হোসেন,উপ দপ্তর সম্পাদক এম এ মালেক, উপ প্রচার সম্পাদক তৈয়বুর রহমান।নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি-জাকারিয়া চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পদক শাহীন আজমল, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরী।

alt

নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক খসরুজ্জামান খসরু,স্বেচ্ছাসেবক লীগ-এর সহ আন্তর্জাতিক সম্পাদক সাখাওয়াৎ বিশ্বাস। আরো উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শামসুল আবেদীন, মুক্তিযোদ্ধা শরাফ সরকার, রফিকুল ইসলাম পাটোয়ারী, নূরুল আফসার সেন্টু, আশাফ মাশুক, আতাউল গনি আসাদ, কায়কোবাদ খান, আমিনুল ইসলাম কলিন্স, আব্দুল হামিদ, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহসভাপতি একেএম আলমগীর, উপদেষ্টা বিএম হিরু ভুইয়া, ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম ভুইয়া, আব্দুল মতিন, স্বীকৃতি বড়–য়া ও ফিরোজ আহমেদসহ অনেকে উপস্থিত ছিলেন,নউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শিবলী সাদিক, দফতর সম্পাদক - সাইফুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য রশীদ রানা, খায়রুল ইসলাম খোকন, রাজ চৌধুরী, ব্রকলীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ আরো অনেকে নেতা কর্মী উপস্থিত ছিলেন। যুক্তরাষ্ট্র স্বেচ্ছা সেবক লীগের সভাপতি নুরুজ্জামান সরদার, সাধারণ সম্পাদক সুবল দেবনাথ, সিনিয়র সহসভাপতি দরুদ মিয়া রুনেল, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ গোলাম কিবরিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক- আনিসুজ্জামান সবুজ, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল ইসলাম মুরাদ, মনিরুল ইসলাম দিপু, শিক্ষা বিষয়ক সম্পাদক সাগর সানু। নিউইয়র্ক স্টেট স্বোচ্ছাসেবক লীগ সভাপতি মো: গাজী লিটন, সাধরণ সম্পাদক ফখরুল ইসলাম, চট্টগ্রাম আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজিমউদ্দিন। সাবেক ছাত্রনেতা, বর্তমান আওয়ামী লীগ নেতা আনিসুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র যুবলীগের প্রচুর নেতাকর্মী উপস্থিত ছিলেন।

alt
যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ শাহনাজ, সহসভাপতি, রওশনআরা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক নাফিসা সাথী, সাংগঠনিক সম্পাদক নার্গিস রহমান বিউটি, সাংস্কৃতিক সম্পাদক সবিতা দাস, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের নেত্রীবৃন্দ। যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সভাপতি জাহিদ হাসান, সাধারণ সম্পাদক জসীম উদ্দীন, কেন্দ্রীয় সদস্য হেলাল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শফিউল বাদলসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। শেখহাসিনা মঞ্চের সভাপতি জালাল উদ্দিন জলিল, সাধারণ সম্পাদক কায়কোবাদ খান, সহসভাপতি টি মোল্লা, আক্তার আহমেদ, প্রধান সমন্বয়কারী আব্দুল কুদ্দুস, হাসিনা মঞ্চের উপদেষ্টা মুক্তিযোদ্ধা নুরে আলম বাবু প্রমুখ। যুক্তরাষ্ট্র যুবলীগের সর্বস্তরের নেতৃবৃন্দ ইফতারের পুর্বে মাওলানা সাইফুল ইসলাম সিদ্দিকীর দোয়া মোনাজাতের মাধ্যমে ইফতার পর্ব শেষ হয়।
মুনাজাতে জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা, বাংলাদেশের অগ্রগতী ও উন্নয়ন কামনা ও মুসলিম জাহানের শান্তির জন্য মোনাজাত করা হয়। ভারপ্রাপ্ত সভাপতি আক্তার হোসেন উপস্থিত সবাইকে ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।


বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডের আলোচনা, ইফতার ও দোয়া

শুক্রবার, ১৬ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ড-এর এক আলোচনা, ইফতার ও দোয়া মাহফিল গত ১২ই জুন সোমবার নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ “ল অফিস অব এহসান” এ সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব মুক্তিযোদ্ধা এএসএম মাসুদ ভূইয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। স্বাগত বক্তব্য পেশ করেন যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা মীর আব্দুল কাদির। সমাবেশে আগামী ১০ই জুলাই ২০১৭ ইং মধ্যে সকল যুক্তরাষ্ট্র প্রবাসী মুক্তিযোদ্ধাদের ডাটা ফরর্ম পূরণ করে ঐ দিনের সভায় পেশ করার সিদ্ধান্ত হয়। সেই সাথে গঠনতন্ত্র অনুযায়ী আগামী ১০ই জুলাই ২০১৭ পূনাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে কার্যক্রম জোরালোর করার জন্য আহ্বায়ককে সর্বসম্মতিক্রমে দায়িত্ব প্রদান করা হয়। খবর বাপসনিঊজ। সভায় নিউইয়র্ক থেকে এক ব্যক্তি কাঠালিয়া ক্যাম্পের তথাকথিত লীডার দাবী করে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী বক্তব্য নিজ খরচে বিজ্ঞাপন দিয়ে প্রচার করছে- তার তীব্র নিন্দা ও ধিক্কার জানানো হয়। সে যদি অবিলম্বে এইসব অপকর্ম বন্ধ না করে তবে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

Picture
সভায় বাংলাদেশে মুক্তিযোদ্ধা যাচাই বাচাই প্রক্রিয়ার ব্যাপারে বিস্তারিত চিত্র তুলে ধরা হয়। বক্তরা বলেন, যে সকল মুক্তিযোদ্ধা কোন তালিকায় অন্তর্ভূক্ত নয় তারা যেন নিজেদেরকে তালিকাভূক্তি ছাড়া মুক্তিযোদ্ধা দাবী না করেন। এমনও দেখা যায় অন্যের নামের সার্টিফিকেট ফটোকপি করে এনে নিজেকে মুক্তিযোদ্ধা দাবী করা হচ্ছে। এছাড়াও বর্তমান সরকারের নির্দেশনা মোতাবেক যাদের বয়স ৭১ সালে ১৩ বৎসরের কম ছিল তারা মুক্তিযোদ্ধা পরিচয় দেয়া থেকে বিরত থাকেন। আলোচনা সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা আকতারুজ্জামান, মুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেম সরকার, মুক্তিযোদ্ধা মাহমুদুল হাসান মানিক, মুক্তিযোদ্ধা আশরাফুল হোসেন মৃধা,  মুক্তিযোদ্ধা মোঃ শফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা মোঃ আমানত উল্লাহ,  মুক্তিযোদ্ধা মিসবাহ্ উদ্দিন আহম্মদ,  মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম আজিম, মুক্তিযোদ্ধা এস এম রফিকুল ইসলাম,  মুক্তিযোদ্ধা মোঃ হুমায়ুন  কবির,  মুক্তিযোদ্ধা নুরুল আমিন,  মুক্তিযোদ্ধা আলেয়া শরীফ,  মুক্তিযোদ্ধা মোঃ মনোয়ার হোসেন,  মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ,  মুক্তিযোদ্ধা আলহাজ্ব মিসবাহ উদ্দিন,  মুক্তিযোদ্ধা তোজাম্মেল হোসেন খান,  মুক্তিযোদ্ধা মোঃ নূরুল আমিন মিয়া। এছাড়া উপস্থিত ছিলেন, সর্বজনাব সুফিয়ান খান, নজরুল ইসলাম ও ডলি চৌধুরী।
ইফতারের পূর্বে মুক্তিযুদ্ধে শহীদ সহযোদ্ধাসহ সকল শহীদের ও অসুস্থ মুক্তিযোদ্ধাদের আরোগ্য ও দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া পরিচালনা করেন মুক্তিযোদ্ধা শরীফ উদ্দিন। ইফতার আয়োজনে স্পন্সর ছিলেন সিলেট এম সি ও গভঃ কলেজ এলমনাই এসোসিয়েশন এর সাবেক সভাপতি সুফিয়ান খান।